logo



   প্রচ্ছদ  -   জাতীয়
  পাকিস্তানের সঙ্গে ৭১-এর প্রশ্নটির সমাধান করতে চাই: উপদেষ্টা নাহিদ
১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধে এক সশস্ত্র রক্তক্ষয়ী সংগ্রামের মধ্য দিয়ে পাকিস্তান থেকে স্বাধীনতা লাভ করে বাংলাদেশ। দীর্ঘ ৯ মাসের রক্তক্ষয়ী যুদ্ধ করতে হয়েছে বাংলাদেশকে। 


  জানা গেল নতুন পররাষ্ট্র সচিবের নাম
পররাষ্ট্র সচিব হিসেবে মাসুদ বিন মোমেনের স্থলে নতুন পররাষ্ট্র সচিব করা হচ্ছে রাষ্ট্রদূত মো. জসীম উদ্দিনকে। সোমবার এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি হওয়ার কথা রয়েছে।


  সেপ্টেম্বরেও বন্যার পূর্বাভাস, আসছে তাপপ্রবাহ
সেপ্টেম্বরেও দেশের কিছু অঞ্চলে স্বল্পমেয়াদী বন্যার পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তর।  উত্তর ও মধ্যাঞ্চলে মাঝারি ধরনের বজ্রঝড় হতে পারে।  এদিকে এ মাসে এক থেকে দুটি মৃদু তাপপ্রবাহ (৩৬-৩৮ ডিগ্রি সেলসিয়াস) বয়ে যেতে পারে।


  প্রধান উপদেষ্টার বিশেষ সহকারী হলেন মাহফুজ আলম
প্রধান উপদেষ্টা অধ্যাপক ড. মুহাম্মদ ইউনূসের বিশেষ সহকারী হিসেবে চুক্তিভিত্তিক নিয়োগ পেলেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের লিঁয়াজো কমিটির প্রধান সমন্বয়ক মো. মাহফুজ আলম। আজ বুধবার জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে তার নিয়োগ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়।


  প্রভাবশালীরা নামে-বেনামে কত ঋণ আত্মসাৎ করেছে তার হিসাব হচ্ছে
ছাত্র-জনতার তীব্র আন্দোলনের মুখে পদত্যাগী শেখ হাসিনা সরকারের শাসনামলে কতিপয় অসাধু ব্যবসায়ী ও প্রভাবশালী ব্যক্তিরা নামে-বেনামে কত টাকা ঋণ আত্মসাৎ করেছে তার হিসাব করছে সরকার।


  প্রধান উপদেষ্টাকে ইউএই প্রেসিডেন্টের অভিনন্দন
সংযুক্ত আরব আমিরাতের প্রেসিডেন্ট (ইউএই) শেখ মোহামেদ বিন জায়েদ আল নাহিয়ান বাংলাদেশের অন্তর্বর্তী সরকারের নেতৃত্ব গ্রহণ করায় প্রধান উপদেষ্টা অধ্যাপক মুহাম্মদ ইউনূসকে অভিনন্দন জানিয়েছেন।


  গুম হওয়া ব্যক্তিদের সন্ধানে ৫ সদস্যের কমিশন গঠন
বিগত ২০১০ সালের ১ জানুয়ারি থেকে চলতি বছরের ৫ আগস্ট পর্যন্ত আইনশৃঙ্খলা প্রয়োগকারী সংস্থার হাতে গুম হওয়া ব্যক্তিদের সন্ধানে ৫ সদস্যের একটি কমিশন গঠন করেছে সরকার।


  আঞ্চলিক সহযোগিতা বাড়াতে সার্ককে পুনরুজ্জীবিত করার আহ্বান ড. ইউনূসের
অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা অধ্যাপক ড. মুহাম্মদ ইউনূস দক্ষিণ এশীয় অঞ্চলে আঞ্চলিক সহযোগিতা বাড়াতে সার্ককে পুনরুজ্জীবিত করার জন্য পাকিস্তান সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন।


  অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টাসহ পাঁচজন উপদেষ্টার দপ্তর পুনর্বণ্টন
অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টাসহ পাঁচজন উপদেষ্টার দপ্তর পুনর্বণ্টন করা হয়েছে। প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস, সালেহ উদ্দিন আহমেদ, হাসান আরিফ, ব্রিগেডিয়ার জেনারেল (অব.) ড. এম সাখাওয়াত হোসেন এবং শারমিন এস মুরশিদের দপ্তর পুনর্বণ্টন করে হয়েছে।



  ড. ইউনূসকে এরদোগানের ফোন
তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইপ এরদোগান আজ বুধবার (২৮ আগস্ট ২০২৪) বাংলাদেশের প্রধান উপদেষ্টা অধ্যাপক মুহাম্মদ ইউনূসকে ফোন করেন এবং অন্তর্বর্তী সরকারের প্রধানের দায়িত্ব গ্রহণ করায় তাকে অভিনন্দন জানান।


  সরকার প্রতিটি নাগরিকের অধিকার রক্ষা করবে : ড. ইউনূস
অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা অধ্যাপক ড. মুহাম্মদ ইউনূস সমগ্র বাংলাদেশ একটা পরিবারের মত উল্লেখ করে বলেছেন, ‘যেখানে সরকারের দায়িত্ব হলো প্রতিটি নাগরিকের অধিকার সুরক্ষা দেওয়া।’


  বন্যার্তদের জন্য ৩৩ হাজার পাউন্ড সহায়তা দিচ্ছে যুক্তরাজ্য
ফেনী, খাগড়াছড়ি এবং নোয়াখালীতে ভয়াবহ বন্যায় ক্ষতিগ্রস্ত  মানুষের সাহায্যার্থে যুক্তরাজ্য বাংলাদেশকে ৩৩ (প্রায় ৫২ লাখ টাকা) হাজার পাউন্ড তাৎক্ষণিক মানবিক সহায়তা দেওয়ার ঘোষণা দিয়েছে।


  হজের প্রাথমিক নিবন্ধন শুরু ১ সেপ্টেম্বর
২০২৫ সালের হজের প্রাথমিক নিবন্ধন শুরু হবে ১ সেপ্টেম্বর থেকে। সরকারি-বেসরকারি দুই মাধ্যমেই এই নিবন্ধন কার্যক্রম চলবে এবছরের ৩০ নভেম্বর পর্যন্ত। প্রাথমিক নিবন্ধনের সময় পরে আর বাড়ানো হবে না।


  সাম্যবাদের কবি কাজী নজরুল ইসলামের ৪৮তম মৃত্যুবার্ষিকী আজ
আজ ১২ ভাদ্র। জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ৪৮তম মৃত্যুবার্ষিকী। ১৩৮৩ বঙ্গাব্দের ১২ ভাদ্রে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল কলেজ (বিএসএমএমইউ) হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি।


  রেমিট্যান্সের পালে হাওয়া, ২৪ দিনে এলো ২০ হাজার ৬০০ কোটি টাকা
আগস্ট মাসের প্রথম ২৪ দিনে দেশে বৈধ পথে ১৭১ কোটি ৮৩ লাখ ৩০ হাজার মার্কিন ডলার রেমিট্যান্স এসেছে। যা বাংলাদেশি টাকায় প্রায় ২০ হাজার ৬০০ কোটি টাকা।


  এ মুহূর্তে সর্বোচ্চ অগ্রাধিকার বন্যা মোকাবিলা : প্রধান উপদেষ্টা
অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা অধ্যাপক ড. মুহাম্মদ ইউনূস এই মুহূর্তে বন্যা মোকাবিলাকে সরকারের সর্বোচ্চ অগ্রাধিকার উল্লেখ করে বেসরকারি প্রতিষ্ঠান ও দেশবাসীকে বন্যা মোকাবিলায় সরকারের সঙ্গে একযোগে কাজ করার আহ্বান জানিয়েছেন।


  খুলে দেওয়া হলো কাপ্তাই বাঁধের ১৬ জলকপাট
রাঙামাটির  কাপ্তাই বাঁধের পানি বিপৎসীমা অতিক্রম করায় কর্ণফুলী পানি বিদ্যুৎ কেন্দ্রের (কপাবিকে) স্পিলওয়ের ১৬টি জলকপাট ৬ ইঞ্চি করে  খুলে দেওয়া হয়েছে।  এতে প্রতি সেকেন্ডে ৯ হাজার কিউসেক পানি কর্ণফুলী নদীতে পড়ছে।


  ফেনীর বন্যার্তদের চিড়া-মুড়িতে কাটছে দিন
ফেনী সদরের গোবিন্দপুর এলাকার বাসিন্দা একরামুল হক। গত বুধবার থেকে পানিবন্দী তাঁরা। পরিবারের লোকজন নিয়ে একটি মসজিদের দোতলায় থাকছেন। সঙ্গে থাকা খাবার দিয়ে দু-তিন দিন চললেও, এখন চরম সংকটে পরিবারটি।


  গাজীপুরের টঙ্গীতে বিটিসিএলের গোডাউনে অগ্নিকান্ড
গাজীপুর, ২২ আগস্ট, ২০২৪ (বাসস) : জেলার টঙ্গীতে টিএন্ডটি কলোনি এলাকায় বুধবার রাতে অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। অগ্নিকান্ডে বিটিসিএলের গোডাউনে থাকা সমস্ত মালামাল পুড়ে গেছে। খবর পেয়ে টঙ্গী ফায়ার সার্ভিসের দু’টি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণ করে।


  জাতিসংঘের তদন্ত দল ঢাকায় আসছে বৃহস্পতিবার
ছাত্র-জনতার আন্দোলনের সময় হত্যাকাণ্ডসহ সামগ্রিকভাবে মানবাধিকার লঙ্ঘনের ঘটনা তদন্তে যুক্ত হচ্ছে জাতিসংঘ। জাতিসংঘের তথ্যানুসন্ধান মিশনের অংশ হিসেবে প্রাথমিক কারিগরি দলটি বৃহস্পতিবার (২২ আগস্ট) এক সপ্তাহের সফরে ঢাকায় আসছে।


  দেশ পুনর্গঠনে জাপান ও যুক্তরাজ্য সরকারের সহযোগিতা চেয়েছেন ড. ইউনূস
অন্তর্বর্তীকালীন সরকার ভঙ্গুর অর্থনীতি নিয়ে পথচলা শুরু করেছে উল্লেখ করে প্রধান উপদেষ্টা অধ্যাপক ড. মুহাম্মদ ইউনূস দেশ পুনর্গঠনে বড় আকারে অর্থনৈতিক সহযোগিতা প্রদানের জন্য জাপান ও যুক্তরাজ্য সরকারের প্রতি আহবান জানিয়েছেন।


  সন্ধ্যার মধ্যে যেসব জেলায় ঝড়ের আভাস, হুঁশিয়ারি সংকেত
আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, দেশের ১১ অঞ্চলের ওপর দিয়ে ঘণ্টায় সর্বোচ্চ ৬০ কিলোমিটার বেগে ঝড় বয়ে যেতে পারে। 


  ৫ দফার বাস্তবায়ন ছাড়া বিআইডব্লিউটিএ ছাড়বেন না উপদেষ্টা নাহিদ

fvwi el©Y I fviZ ‡_‡K Avmv cvnvwo X‡j mybvgMÄ, ‡gŠjfxevRvi, nweMÄ, ‡dbx, PÆM«vg, ‡bvqvLvjx, Kywgjøv I LvMovQwo ‡Rjv eb¨v KewjZ nh‡q c‡o‡Q| eyaevi weKv‡j mwPevj‡q Pjgvb eb¨v cwiw¯’wZ wb‡q msev` m‡¤§j‡b `y‡h©vM e¨e¯’vcbv I ÎvY gš¿Yvj‡qi AwZwi³ mwPe ‡K Gg Avjx ‡iRv e‡jb, AvenvIqv c~e©vfvm Abymv‡i AvMvgx 48 NÈvq ‡`‡ki DËi-c~e©vÂj I Gi cv‡k DRv‡b gvSvix ‡_‡K fvwi e…wó n‡Z cv‡i| d‡j G mgq DËi-c~e©v‡ji wm‡jU, mybvgMÄ, ‡b·KvYv, ‡gŠjfxevRvi I nweMÄ ‡Rjvi cÖavb b`x¸‡jvi cvwbi mgZj wKQy c‡q‡›U ‡e‡o ‡h‡Z cv‡i| ‡`‡ki DËi-c~e©vÂj I c~e©v‡ji cÖavb b`x¸‡jvi cvwb GB gyn~‡Z© ev‡o‡Q| Kzwkqviv, gby, ajvB, ‡LvqvB, gyûix, ‡dbx, nvj`v b`xi cvwb mvZwU ‡÷k‡b wecrmxgvi Dci w`‡q cvwb cÖevwnZ n‡”Q|




  থানা-লুটের অস্ত্রে নিরাপত্তাঝুঁকি, সামনে এসেছে বিভিন্ন ধরনের ঘটনা
শেখ হাসিনার ক্ষমতাচ্যুতির দিন গত ৫ আগস্ট নিরাপত্তা দেশের বিভিন্ন থানা, ফাঁড়ি ও পুলিশের বিভিন্ন ইউনিটে হামলা, ভাঙচুর, অগ্নিসংযোগ করা হয়৷ সারা দেশের চার শতাধিক থানা থেকে লুট হয় পুলিশের কয়েক হাজার অস্ত্র ও গোলাবারুবদ৷ শুধু পুলিশের অস্ত্র নয়, থানায় জমা থাকা সাধারণ মানুষের অস্ত্রও খোয়া গেছে৷ কিছু ফেরত পাওয়া গেলেও অধিকাংশই উদ্ধার হয়নি৷


  ৯৮৮ উপজেলা ভাইস চেয়ারম্যানকে অপসারণ
সারা দেশের উপজেলা পরিষদের ৯৮৮ জন ভাইস চেয়ারম্যানকে অপসারণ করেছে স্থানীয় সরকার বিভাগ। এর মধ্যে ভাইস চেয়ারম্যান ৪৯৪ জন (পুরুষ) এবং নারী ভাইস চেয়ারম্যান ৪৯৪ জন। 


  চিঠি দিয়ে ড. ইউনূসকে যে বার্তা দিলেন জাতিসংঘের মহাসচিব
অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টা হিসেবে গত ৮ আগস্ট দেশ পরিচালনার দায়িত্ব নিয়েছেন নোবেলজয়ী ড. মুহাম্মদ ইউনূস। এবার অন্তর্বর্তীকালীন সরকারকে সমর্থন জানিয়ে ড. ইউনূসকে একটি চিঠি লিখেছেন জাতিসংঘ মহাসচিব আন্তোনিও গুতেরেস।


  প্রত্যাহার হচ্ছেন সব ডিসি, স্থান পাচ্ছেন যারা
ছাত্র-জনতার আন্দোলনে গণ-অভ্যুত্থানের মুখে পতন হয়েছে হাসিনা সরকারের। শেখ হাসিনা ভারত পালিয়ে গেলেও দেশে রয়ে গেছেন হত্যাকাণ্ডের সহযোগী প্রশাসনের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা। হাসিনা সরকারের দমন-পীড়ন ও ক্ষমতা ধরে রাখার সহযোগীও ছিলেন বেশিরভাগ জেলা প্রশাসক। এসব কর্মকর্তার অনেকেরই ছাত্রজীবনে আওয়ামী লীগের ছাত্র সংগঠন ছাত্রলীগের সঙ্গে সম্পৃক্ততা ছিল। যার কারণে তাদের কর্মকাণ্ড নিয়ে রয়েছে নানা অভিযোগ। 


  নিহতদের পরিবার পাবে চাকরি, আহতরা সুবিধা
জুলাই-আগস্টের ছাত্র-জনতার আন্দোলনের সময় নিহতদের শহীদ হিসেবে অভিহিত করে তাঁদের পরিবার এবং আহত ও পঙ্গু হয়ে যাওয়া ব্যক্তিদের বিভিন্নভাবে সহায়তা পরিকল্পনা করছে অন্তর্বর্তী সরকার। পরিকল্পনা অনুযায়ী, নিহতদের পরিবারের সদস্যদের যোগ্যতা অনুযায়ী সরকারি চাকরি বা কর্মসংস্থানের ব্যবস্থা করা হবে। আর আহতদের প্রয়োজনীয় চিকিৎসাসেবা, পুনর্বাসন, কর্মসংস্থান, আর্থিক ও মানবিক সহায়তা বা অন্য কোনো উপযুক্ত সুবিধা দেওয়া হবে। 


  ৬০ কিমি বেগে ঝড়ের আশঙ্কা, ১৩ জেলায় সতর্কসংকেত
দেশের ১৩ জেলার উপর দিয়ে সর্বোচ্চ ৬০ কিলোমিটার বেগে ঝড়সহ বজ্রবৃষ্টি হতে পারে বলে আশঙ্কা করছে আবহাওয়া অফিস।


  গণভবনে জাতীয় নিরাপত্তা কমিটির বৈঠক আজ
সরকারের পদত্যাগের দাবিতে দেশব্যাপী বিক্ষোভের মধ্যে রোববার নিরাপত্তা বিষয়ক জাতীয় কমিটির বৈঠক বসতে পারে।  বেলা ১১টায় গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে এ বৈঠক হওয়ার কথা রয়েছে।


  অনিশ্চয়তায় মৈত্রী এক্সপ্রেসের যাত্রা
চিকিৎসাসহ বিভিন্ন কাজে বাংলাদেশ-কলকাতা যাতায়াতের অন্যতম ভরসা মৈত্রী এক্সপ্রেস। কিন্তু ১৬ জুলাইয়ের পর থেকে বন্ধ রয়েছে সেটি। কোটা সংস্কার আন্দোলনকে কেন্দ্র করে পরিস্থিতি উত্তপ্ত হয়ে ওঠার পর থেকেই আর চলাচল করেনি ট্রেনটি। কবে আবার যাত্রা করবে সে বিষয়েও সুস্পষ্ট কোনো খবর নেই। 


  সব কর্মসূচি প্রত্যাহার করেছে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন
সরকার মূল দাবি মেনে নেওয়ায় আন্দোলনের সব কর্মসূচি প্রত্যাহার করে নিয়েছে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন। রবিবার রাতে কোটা সংস্কার আন্দোলনের ৬ সমন্বয়কের দেওয়া এক লিখিত বার্তায় আন্দোলন স্থগিতের এই ঘোষণা দেওয়া হয়।


  নেট সম্পূর্ণরূপে চালুর আহ্বান বাংলাদেশের পরিস্থিতি পর্যবেক্ষণ অব্যাহত রাখবে কানাডা
কোটা সংস্কার আন্দোলনকে কেন্দ্র করে বাংলাদেশের চলমান পরিস্থিতি পর্যবেক্ষণ অব্যাহত রাখবে কানাডা। একই সঙ্গে দেশটি বাংলাদেশে ইন্টারনেট সেবা সম্পূর্ণরূপে চালুর আহ্বান জানিয়েছে।


  সকাল ১০টা থেকে বিকাল ৫টা পর্যন্ত কারফিউ শিথিল
আজ বৃহস্পতিবার সকাল ১০টা থেকে বিকাল ৫টা পর্যন্ত শিথিল থাকবে কারফিউ। কারফিউ শিথিলের সময় সারাদেশে দোকানপাট ও শপিংমল খোলা থাকবে। চলবে তৈরি পোশাক শিল্প কারখানার কাজ।


  টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা
গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।


  সরকার স্বাস্থ্যসেবা জনগণের দোরগোড়ায় পৌঁছে দিয়েছে : প্রধানমন্ত্রী
প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, তাঁর সরকার স্বাস্থ্যসেবা জনগণের দোরগোড়ায় পৌঁছে দিয়েছে।
তিনি বলেন, “আমরা সাধারণ মানুষের কাছে স্বাস্থ্যসেবা পৌঁছে দিয়েছি।”



  দেশে ফিরেছেন ১১ হাজার ৬৪০ হাজি
পবিত্র হজ পালন শেষে এখন পর্যন্ত ১১ হাজার ৬৪০ হাজি দেশে ফিরেছেন।


  সেনাবাহিনী প্রধানের দায়িত্ব নিলেন লেফটেন্যান্ট জেনারেল ওয়াকার-উজ-জামান
সেনাবাহিনী প্রধান হিসেবে দায়িত্ব গ্রহণ করেছেন লেফটেন্যান্ট জেনারেল ওয়াকার-উজ-জামান। আজ রোববার তিনি এ দায়িত্ব নিয়েছেন বলে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।


  বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা
আওয়ামী লীগের ৭৫ বছর পূর্তি উপলক্ষে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেছেন দলটির সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।


  ৭ লাখ ৯৭ হাজার কোটি টাকার বাজেট ঘোষণা
অর্থমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী আগামী ২০২৪-২৫ অর্থবছরের জন্য ৭ লাখ ৯৭ হাজার কোটি টাকার বাজেট প্রস্তাব করেছেন। তিনি আজ জাতীয় সংসদের তৃতীয় অধিবেশনে প্রস্তাবিত বাজেট উপস্থাপন করেন।


  মন্ত্রিসভায় ২০২৪-২৫ অর্থবছরের প্রস্তাবিত জাতীয় বাজেট অনুমোদন
মন্ত্রিসভার বিশেষ বৈঠকে আজ ২০২৪-২৫ অর্থবছরের প্রস্তাবিত জাতীয় বাজেট অনুমোদন করা হয়েছে। জাতীয় সংসদ ভবনের মন্ত্রিসভা কক্ষে অনুষ্ঠিত বৈঠকে সভাপতিত্ব করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।


  বাংলাদেশ জাতিসংঘের গুরুত্বপূর্ণ অংশীদার: জাতিসংঘ মহাসচিব
বাংলাদেশকে জাতিসংঘের গুরুত্বপূর্ণ অংশীদার বলে বর্ণনা করেছেন জাতিসংঘ মহাসচিব আন্তোনিও গুতেরেস।


  রোহিঙ্গা প্রত্যাবাসনে ওআইসি রাষ্ট্রদূতদের সংহতি অব্যাহত রাখার আহ্বান
নিউইয়র্কে ওআইসিভুক্ত দেশগুলোর রাষ্ট্রদূতদের মিয়ানমারের রোহিঙ্গাদের পরিস্থিতি সম্পর্কে অবহিত করেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ।


  ঈদুল আজহায় চট্টগ্রাম-কক্সবাজার রুটে স্পেশাল ট্রেন চালুর সিদ্ধান্ত
কক্সবাজার স্পেশাল ট্রেনটি বাংলাদেশ রেলওয়ের সবচেয়ে বেশি লাভজনক সার্ভিসগুলোর একটি। তারপরও ট্রেনটি বন্ধ করে দিয়েছে রেলওয়ে। এতে যাত্রীদের ক্ষোভের মুখে সার্ভিসটি আবারও চালুর সিদ্ধান্ত নিয়েছে রেলওয়ে। তবে ঈদুল আজহাকে কেন্দ্র করে স্পেশাল ট্রেন হিসেবেই এটি চালু হবে।


  জননিরাপত্তা বিভাগে নতুন সচিব মোঃ জাহাংগীর আলমের যোগদান
স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের নতুন সচিব মোঃ জাহাংগীর আলম বৃহস্পতিবার কর্মস্থলে যোগদান করেছেন।


  আজ চিরনিদ্রায় শায়িত হবেন রাইসি
হেলিকপ্টার দুর্ঘটনায় নিহত ইরানি প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি আজ চিরনিদ্রায় শায়িত হবেন। দুপুরে জন্মস্থান মাশহাদে জানাজা শেষে সমাহিত করা হবে এই মহান নেতা।


  নরসিংদীতে দুই গ্রুপে সংঘর্ষ, টেঁটা-গুলিবিদ্ধ হয়ে আহত ১০
নরসিংদী সদর উপজেলার চরাঞ্চল আলোকবালীতে সরকারি প্রকল্পের বালুর ব্যবসা নিয়ন্ত্রণ ও আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দুই গ্রুপের সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ সময় টেঁটা ও গুলিবিদ্ধ হয়ে দুই গ্রুপের অন্তত ১০ জন আহত হয়েছে।


  মিরপুরে ব্যাটারিচালিত রিকশাচালকদের বিক্ষোভ, ২ মামলায় আসামি ১৮০০
ব্যাটারিচালিত রিকশা বন্ধের ঘটনায় রাজধানীর মিরপুরে রোববার পুলিশ ও চালকদের মধ্যে দফায় দফায় সংঘর্ষ ও পালটাপালটি ধাওয়ার ঘটনা ঘটে।


  শিক্ষাপ্রতিষ্ঠানের জন্য নতুন নির্দেশনা মাউশি’র
মাধ্যমিক পর্যায়ের শিক্ষা প্রতিষ্ঠানে তীব্র তাপদাহকালীন শ্রেণি কার্যক্রম চালু রাখা সংক্রান্ত নতুন কিছু নির্দেশনা দিয়েছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর (মাউশি)। 


  মারা গেছেন ইরানের প্রেসিডেন্ট ও পররাষ্ট্রমন্ত্রী
ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি মারা গেছেন বলে নিশ্চিত করেছে দেশটির গণমাধ্যম ইরনা ইন্টারন্যাশন্যাল। হেলিকপ্টারে রাইসির সঙ্গে থাকা ইরানের পররাষ্ট্রমন্ত্রী আমির-আব্দুল্লাহিয়ান ও তাদের সফরসঙ্গী সবাই নিহত হয়েছেন। 


  কারওয়ান বাজারে আগুন, নিয়ন্ত্রণে ৫ ইউনিট
রাজধানীর কারওয়ান বাজারে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। খবর পেয়ে সেখানে কাজ করছে ফায়ার সার্ভিসের পাঁচটি ইউনিট।


  হজ কর্মসূচি-২০২৪ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী
প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ রাজধানীর আশকোনা হজ ক্যাম্পে হজ কর্মসূচি-২০২৪ (হিজরি ১৪৪৫) উদ্বোধন করেছেন। তিনি প্রধান অতিথি হিসেবে হজ কার্যক্রমের উদ্বোধনের পর হজযাত্রীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন।


  বিশ্বকবি’র ১৬৩তম জন্মবার্ষিকী আজ
বাঙালীর আত্মিক মুক্তি ও সার্বিক স্বনির্ভরতার প্রতীক, বাংলাভাষা ও সাহিত্যের উৎকর্ষের নায়ক, কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের ১৬৩তম জন্মবার্ষিকী আজ। ১২৬৮ বঙ্গাব্দের ২৫ বৈশাখের এই দিনে জোড়াসাঁকোর ঠাকুর পরিবারে মহর্ষি দেবেন্দ্রনাথ ঠাকুরের ঘর আলো করে জন্মগ্রহণ করেছিলেন রবীন্দ্রনাথ।


  ইঞ্জিনিয়ার্স ডে আজ
প্রকৌশলীদের পেশাজীবী প্রতিষ্ঠান ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন, বাংলাদেশ (আইইবি)র ৭৬তম প্রতিষ্ঠাবার্ষিকী। দিবসটিকে আইইবি ‘ইঞ্জিনিয়ার্স ডে’ হিসেবে প্রতিবছর উৎসবমুখর পরিবেশে পালন করে আসছে।


  কার্ডধারীদের মধ্যে আজ থেকে টিসিবির পণ্য বিক্রি
এক কোটি কার্ডধারী পরিবারের মাঝে আজ মঙ্গলবার থেকে ভর্তুকি মূল্যে পণ্য বিক্রি শুরু করবে সরকারি সংস্থা ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি)।


  আহসান উল্লাহ মাস্টারের ২০তম শাহাদাৎ বার্ষিকী আজ
স্বাধীনতার পদকপ্রাপ্ত বীর মুক্তিযোদ্ধা প্রখ্যাত শ্রমিক নেতা শহীদ আহসান উল্লাহ মাস্টারের ২০ম শাহাদাৎ বার্ষিকী আজ ৭ মে। এ উপলক্ষে ঢাকা ও গাজীপুরর বিভিন্ন স্থানে স্মৃতি পরিষদের পক্ষ থেকে পক্ষকালব্যাপী বিভিন্ন কর্মসূচি গ্রহণ করা হয়েছে। 


  ১৪১ উপজেলায় ভোট কাল, কেন্দ্রে যাচ্ছে নির্বাচনী সরঞ্জাম
মধ্যরাতে শেষ হয়েছে প্রথম ধাপের উপজেলা পরিষদ নির্বাচনের প্রচারণা। ১৪১ উপজেলায় কাল ভোট। আজ সকাল থেকে কেন্দ্রে কেন্দ্রে পাঠানো হচ্ছে নির্বাচনী সরঞ্জাম।


  শেরেবাংলা একে ফজলুল হকের মৃত্যুবার্ষিকী আজ
অবিভক্ত বাংলার মুখ্যমন্ত্রী শেরেবাংলা এ কে ফজলুল হকের ৬২তম মৃত্যুবার্ষিকী আজ। ১৯৬২ সালের এই দিনে (২৭ এপ্রিল) ঢাকায় মৃত্যুবরণ করেন তিনি। প্রথিতযশা বাঙালি এই রাজনীতিক ১৮৭৩ সালের ২৬ অক্টোবর বরিশালে জন্মগ্রহণ করেন। 


  বাগেরহাটে ট্রাকচাপায় ৩ জনের মৃত্যু
বাগেরহাটের রামপালে ট্রাকচাপায় ভ্যানের ৩ যাত্রী নিহত হয়েছেন। এছাড়াও এ ঘটনায় আহত হয়েছেন আরও ২ জন।


  এমভি আব্দুল্লাহর মুক্তিপণ নিয়ে তীরে উঠতেই ৮ জলদস্যু গ্রেফতার
মুক্তিপণ নিয়ে ২৩ নাবিকসহ বাংলাদেশি জাহাজ এমভি আবদুল্লাহকে ছেড়ে দিয়ে তীরে উঠতেই অন্তত আট জলদস্যুকে দেশটির পুলিশ গ্রেফতার করেছে। সোমালিয়ার স্থানীয় সংবাদমাধ্যম ‘গারোই’ অনলাইনের প্রতিবেদনে এমন তথ্য জানানো হয়েছে। 


  মুক্তিপণ পেয়ে জলদস্যুরা বলে, ‘তোমরা এখন মুক্ত
গত ১২ মার্চ ২৩ নাবিকসহ এমভি আবদুল্লাহ জাহাজকে জিম্মি করে সোমালিয়ার জলদস্যুরা। এরপর তারা মুক্তিপণ দাবি করে। দীর্ঘ এক মাস পর মুক্তিপণ পেয়ে ২৩ নাবিকসহ এমভি আবদুল্লাহ জাহাজকে মুক্ত দিল সোমালিয়ার জলদস্যুরা।


  সাম্প্রদায়িকতা রুখে দেয়ার প্রত্যয়ে নববর্ষ উদযাপিত
সাম্প্রদায়িকতা রুখে দেয়ার প্রত্যয় নিয়ে এবার উদযাপিত হয়েছে বাংলা বর্ষবরণ উৎসব। নতুন বছরকে বরণ করে নিতে বর্ণিল উৎসবে মেতেছে দেশ। নতুন বাংলাবর্ষের প্রথম দিনের ভোরের আলো রাঙিয়ে দেয় নতুন স্বপ্ন, প্রত্যাশা আর সম্ভাবনাকে। 


  ঈদের ছুটি শেষে সোমবার খুলচ্ছে অফিস-আদালত-ব্যাংক
পবিত্র ঈদুল ফিতর ও পহেলা বৈশাখের ছুটি শেষে আগামীকাল সোমবার খুলছে অফিস-আদালত, ব্যাংক-বিমা ও শেয়ারবাজার।


  আজ পহেলা বৈশাখ আজ পহেলা বৈশাখ
আজ পহেলা বৈশাখ-বাংলা নববর্ষ। বাংলা বর্ষপঞ্জিতে যুক্ত হলো নতুন বাংলা বর্ষ ১৪৩১ বঙ্গাব্দ।


  একদিনে প্রায় ৫ কোটি টাকা টোল আদায়ের রেকর্ড পদ্মা সেতুর
একদিনে টোল আদায়ে সর্বোচ্চ রেকর্ড গড়েছে পদ্মা সেতু। মঙ্গলবার (৯ এপ্রিল) পদ্মা সেতুতে টোল আদায়ের এই নতুন রেকর্ড তৈরি হয়।


  বিচারক-আইনজীবীদের কালো কোট-গাউন পরতে হবে না
দেশব্যাপী চলমান তীব্র তাবদাহের কারণে অধস্তন আদালত ও ট্রাইব্যুনালের বিচারক এবং আইনজীবীদের কালো কোট এবং গাউন পরিধান করার বাধ্যবাধকতা নেই।


  ঈদের চাঁদ দেখে যে দোয়া পড়তেন নবীজি
নতুন চাঁদ দেখে দোয়া পড়া নবীজির সুন্নত। ঈদুল ফিতর, রমজান, শাওয়ালসহ প্রত্যেক নতুন চাঁদ দেখে দোয়ার শিক্ষা রয়েছে হাদিসে। নতুন চাঁদ দেখলে বিশ্ব নবী হজরত মুহাম্মদ (স.) পাকাপোক্ত ঈমান, শান্তি, কল্যাণ ও বরকতের দোয়া করতেন। 


  সৌদির সঙ্গে মিল রেখে বাংলাদেশের বিভিন্ন স্থানে উদযাপিত হচ্ছে ঈদ
সৌদি আরবের সঙ্গে মিল রেখে দেশের বিভিন্ন স্থানে আজ পবিত্র ঈদুল ফিতর উদযাপিত হচ্ছে। এই ঈদ উদযাপনে শরিক হয়েছেন ইসলাম ধর্মের হানাফি মাজহাবের অনুসারীরা। 


  বুধবার ঈদ উদযাপন করছে কোন কোন দেশ?
সাধারণত সৌদি আরবসহ মধ্যপ্রাচ্যের দেশগুলোতে যেদিন ঈদ উদযাপিত হয়, দক্ষিণ এশিয়ার দেশগুলোতে হয় তার পরের দিন। কিন্তু এবার কিছু জায়গায় তার ব্যতিক্রম ঘটছে। 


  মোটরসাইকেল থেকে পড়ে ট্রাকের চাকায় পিষ্ট ব্যাংক কর্মকর্তা
ঝিনাইদহের কালীগঞ্জে মোটরসাইকেল থেকে পড়ে ট্রাকের চাকায় পিষ্ট হয়ে হাসানুজ্জামান (৪৫) নামে এক ব্যাংক কর্মকর্তা নিহত হয়েছেন।


  ট্রেনের ছাদে না ওঠার আহ্বান আইজিপির
পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বলেছেন, অনেকে ট্রেনের ছাদসহ বিভিন্নভাবে ঝুঁকিপূর্ণ ঈদযাত্রা করেন। তাই সবার কাছে নিবেদন থাকবে, কেউ যেন ঝুঁকিপূর্ণভাবে ঈদযাত্রা না করেন। 


  বিরল সূর্যগ্রহণ আজ
বিরল সূর্যগ্রহণের সাক্ষী হতে যাচ্ছে বিশ্ববাসী। সোমবার (৮ এপ্রিল) এই বিরল সূর্যগ্রহণের দেখা মিলবে। এদিন সূর্যকে চাঁদ পুরোপুরি ঢেকে ফেলবে। আর এ দৃশ্য খালি চোখে দেখা যাবে যুক্তরাষ্ট্র, মেক্সিকো এবং কানাডা থেকে। বিরল এ সূর্যগ্রহণ দেখতে প্রস্তুত এসব দেশের লাখ লাখ মানুষ।


  ঢাকা-ব্রাজিল সামগ্রিক সহযোগিতা চুক্তি স্বাক্ষর
আগামী জুলাইয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ব্রাজিল সফরের সম্ভাবনার কথা জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ। রোববার (৭ এপ্রিল) বিকেলে রাজধানীতে রাষ্ট্রীয় অতিথি ভবন যমুনায় দু’দিনের বাংলাদেশ সফরে আসা ব্রাজিলের পররাষ্ট্রমন্ত্রী মাউরো ভিয়েইরার সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠক শেষে যৌথ সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে ড. হাছান এ সম্ভাবনার কথা জানান।


  ঈদযাত্রা: রেলওয়ের ব্যবস্থাপনায় খুশি ঘরমুখো যাত্রীরা
ঈদের আনন্দ পরিবারের সঙ্গে ভাগাভাগি করতে বাড়ি ফিরছেন রাজধানীবাসী। যারা ট্রেনের অগ্রিম টিকিট সংগ্রহ করেছিলেন তারা এখন ভ্রমণ করছেন। এবার ট্রেনে ঈদ যাত্রায় খুশি যাত্রীরা। দেখা যায়নি যাত্রী ভোগান্তি বা ট্রেনের শিডিউল বিপর্যয়। সময়মতোই ছেড়ে যাচ্ছে সব ট্রেন।


  একদিনে কালবৈশাখী ও বজ্রপাতে প্রাণ গেলো ১২ জনের
দেশের বেশ কয়েকটি জেলায় তাণ্ডব চালিয়েছে কালবৈশাখী। এতে প্রাণ গেছে চারজনের। গাছপালা উপড়ে পড়ে ও ঝড়ে সম্পূর্ণ ও আংশিক ক্ষতিগ্রস্ত হয়েছে কয়েকশ ঘরবাড়ি। 


  চট্টগ্রামে ভুয়া ডিবি পুলিশ আটক, ছিনতাইকৃত মালামাল উদ্ধার
চট্টগ্রাম নগরীর পাহাড়তলীতে ডিবি পুলিশ পরিচয়ে ব্যবসায়ীকে অপহরণ করে টাকা মোবাইল হাতিয়ে নেয় একটি চক্র। 


  ৫৮০ লিটার দেশীয় তৈরি চোলাই মদসহ আটক ০৪ জনবায়েজিদ বোস্তামী থানায়
সিএমপি বায়েজিদ বোস্তামী থানার অভিযানে ৫৮০ লিটার দেশীয় তৈরি চোলাই মদসহ আটক ০৪ জন।


  আজ থেকে মেট্রোরেল চলাচলের সময় বাড়ল ১ ঘণ্টা
বুধবার থেকে এক ঘণ্টা বাড়ল মেট্রোরেল চলাচলের সময়। আজ ১৬ রমজান থেকে এ সিদ্ধান্ত কার্যকর হয়েছে।


  বঙ্গভবনে স্বাধীনতা দিবসের সংবর্ধনায় ভুটানের রাজার যোগদান
রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন এবং তার স্ত্রী ড. রেবেকা সুলতানা গতকাল বঙ্গভবনে দেশের ৫৪তম স্বাধীনতা ও জাতীয় দিবস-২০২৪ উপলক্ষে এক সংবর্ধনার আয়োজন করেন। বাংলাদেশ সফররত ভুটানের রাজা জিগমে খেসার নামগেল ওয়াংচুক এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।


  বসতঘরে বিদ্যুতের তার পড়ে একই পরিবারের ৫ জন নিহত
মৌলভীবাজারে বসতঘরে বিদ্যুতের তার ছিঁড়ে পড়ে তাতে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে একই পরিবারের পাঁচজনের মৃত্যু হয়েছে। 


  লাখো মানুষের শ্রদ্ধায় ভরে উঠেছে স্মৃতিসৌধের বেদি
মহান স্বাধীনতা দিবস আজ। যাদের আত্মত্যাগের বিনিময়ে অর্জিত হয়েছে এই দেশ, তাদের প্রতি আজও শ্রদ্ধা জানাতে লাখো মানুষের ঢল নেমেছে স্মৃতিসৌধ প্রাঙ্গণে। প্রতিবছর এদিনে মুক্তিযুদ্ধের শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে জাতীয় স্মৃতিসৌধে লাখো মানুষের ঢল নামে। শ্রদ্ধায় ভরে গেছে স্মৃতিসৌধের বেদি।


  মুক্তিযুদ্ধের বীর শহীদদের প্রতি শ্রদ্ধা জানালেন রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী ও ভুটানের রাজা
রাষ্ট্রপতি মো.সাহাবুদ্দিন ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং সফররত ভুটানের রাজা জিগমে খেসার নামগেল ওয়াংচুক আজ সকালে রাজধানীর উপকণ্ঠে সাভারের জাতীয় স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ করে বাংলাদেশের মুক্তিযুদ্ধের বীর শহীদদের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেছেন।


  বিশ্ব স্বাস্থ্য সংস্থা বাংলাদেশের চিকিৎসক, স্বাস্থ্য পেশাদারদের সক্ষমতা বৃদ্ধিতে কাজ করতে আগ্রহী
বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) চিকিৎসক এবং অন্যান্য স্বাস্থ্য পেশাদারদের সক্ষমতা বৃদ্ধিতে বাংলাদেশকে সহায়তা করার ইচ্ছা পোষণ করেছে।


  জনপ্রতি সর্বনিম্ন ফিতরা ১১৫, সর্বোচ্চ ২৯৭০ টাকা
রমজানে এ বছর বাংলাদেশে ফিতরার হার জনপ্রতি সর্বনিম্ন ১১৫ টাকা ও সর্বোচ্চ ২ হাজার ৯৭০ টাকা নির্ধারণ করা হয়েছে। গত বছর (২০২৩) সর্বোচ্চ ফিতরা ২ হাজার ৬৪০ টাকা, তবে সর্বনিম্ন ফিতরা ১১৫ টাকাই ছিল।


  মালয়েশিয়া থেকে ফিরে এলেন আড়াই হাজার বাংলাদেশি
প্রত্যাবাসন কর্মসূচির মাধ্যমে মালয়েশিয়া থেকে দেশে ফিরলেন আড়াই হাজারের বেশি বাংলাদেশি। চলতি মাসে শুরু হওয়া অভিবাসী প্রত্যাবাসন কর্মসূচির আওতায় ২ হাজার ৫৩০ অবৈধ বাংলাদেশি দেশে ফিরেছেন। 


  র‍্যাবের জালে প্রতারক চক্রের ১৪ সদস্য, ২৭ ভিকটিম উদ্ধার
অনলাইনে উচ্চ বেতনে চাকুরির বিজ্ঞাপন দিয়ে প্রলোভন, পরে চাকুরি প্রত্যাশিদের জিম্মি করে চাওয়া হয় মুক্তিপণ। না পেলেই আটকে রেখে অমানবিক নির্যাতন ও ভিডিও ধারণ করে পাঠানো হতো পরিবারকে। র‍্যাবের অভিযানে বেরিয়ে এসেছে এমন চাঞ্চল্যকর তথ্য। 


  সর্বজনীন পেনশন স্কিমে যুক্ত হলো স্বায়ত্তশাসিত সংস্থার কর্মীরা
স্ব-শাসিত, স্বায়ত্তশাসিত, রাষ্ট্রায়ত্ত, সংবিধিবদ্ধ বা সমজাতীয় সংস্থা এবং তাদের অধীনস্থ অঙ্গ প্রতিষ্ঠানসমূহে কর্মরত কর্মকর্তা-কর্মচারিগণকে সর্বজনীন পেনশন ব্যবস্থায় অন্তর্ভুক্ত করার লক্ষ্যে ‘প্রত্যয় স্কিম’ চালু করেছে সরকার। 


  সুইডেনের রাজকুমারীর রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন
সফররত ইউএনডিপির শুভেচ্ছা দূত ও সুইডেনের রাজকুমারী ভিক্টোরিয়া কক্সবাজারের রোহিঙ্গা ক্যাম্পে পরিদর্শন করেছেন। 


  পররাষ্ট্রমন্ত্রীর সাথে ইউএই’র রাষ্ট্রদূতের সাক্ষাত
পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদের সাথে আজ সংযুক্ত আরব আমিরাতের রাষ্ট্রদূত আব্দুল্লা আলী আব্দুল্লা খাসিফ আলমুদি সাক্ষাৎ করেছেন।


  কুমিল্লায় বিজয় এক্সপ্রেসের ৯টি বগি লাইনচ্যুত, চট্টগ্রামের সঙ্গে যোগাযোগ বন্ধ





  কুমিল্লায় বিজয় এক্সপ্রেসের ৯টি বগি লাইনচ্যুত, চট্টগ্রামের সঙ্গে যোগাযোগ বন্ধ





  অবন্তিকার আত্মহত্যার ঘটনায় সহপাঠী এবং সহকারী প্রক্টর আটক

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ফাইরুজ সাদাফ অবন্তিকার আত্মহত্যার ঘটনায় তাঁর সহপাঠী রায়হান সিদ্দিকি আম্মান ও বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর দ্বীন ইসলামকে আটক করেছে পুলিশ। আজ শনিবার রাতে তাঁদের আটক করা হয়। গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন ঢাকা মহানগর পুলিশের কমিশনার হাবিবুর রহমান।

এদিকে অবন্তিকার মৃত্যুর ঘটনায় কুমিল্লায় কোতোয়ালি থানায় মামলা হয়েছে। থানায় ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফিরোজ হোসেন বলেন, অবন্তিকাকে আত্মহত্যায় প্ররোচনার অভিযোগ এনে তাঁর মা তাহমিনা বেগম মামলা করেছেন। মামলায় রায়হান সিদ্দিকি আম্মান ও দ্বীন ইসলামকে আসামি করা হয়েছে।





  এই বিভাগ থেকে আরও সংবাদ

   পাকিস্তানের সঙ্গে ৭১-এর প্রশ্নটির সমাধান করতে চাই: উপদেষ্টা নাহিদ
   জানা গেল নতুন পররাষ্ট্র সচিবের নাম
   সেপ্টেম্বরেও বন্যার পূর্বাভাস, আসছে তাপপ্রবাহ
   প্রধান উপদেষ্টার বিশেষ সহকারী হলেন মাহফুজ আলম
   প্রভাবশালীরা নামে-বেনামে কত ঋণ আত্মসাৎ করেছে তার হিসাব হচ্ছে
   প্রধান উপদেষ্টাকে ইউএই প্রেসিডেন্টের অভিনন্দন
   গুম হওয়া ব্যক্তিদের সন্ধানে ৫ সদস্যের কমিশন গঠন
   আঞ্চলিক সহযোগিতা বাড়াতে সার্ককে পুনরুজ্জীবিত করার আহ্বান ড. ইউনূসের
   অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টাসহ পাঁচজন উপদেষ্টার দপ্তর পুনর্বণ্টন
   ড. ইউনূসকে এরদোগানের ফোন
   সরকার প্রতিটি নাগরিকের অধিকার রক্ষা করবে : ড. ইউনূস
   বন্যার্তদের জন্য ৩৩ হাজার পাউন্ড সহায়তা দিচ্ছে যুক্তরাজ্য
   হজের প্রাথমিক নিবন্ধন শুরু ১ সেপ্টেম্বর
   সাম্যবাদের কবি কাজী নজরুল ইসলামের ৪৮তম মৃত্যুবার্ষিকী আজ
   এ মুহূর্তে সর্বোচ্চ অগ্রাধিকার বন্যা মোকাবিলা : প্রধান উপদেষ্টা
   খুলে দেওয়া হলো কাপ্তাই বাঁধের ১৬ জলকপাট
   ফেনীর বন্যার্তদের চিড়া-মুড়িতে কাটছে দিন
   গাজীপুরের টঙ্গীতে বিটিসিএলের গোডাউনে অগ্নিকান্ড
   জাতিসংঘের তদন্ত দল ঢাকায় আসছে বৃহস্পতিবার
   দেশ পুনর্গঠনে জাপান ও যুক্তরাজ্য সরকারের সহযোগিতা চেয়েছেন ড. ইউনূস
   সন্ধ্যার মধ্যে যেসব জেলায় ঝড়ের আভাস, হুঁশিয়ারি সংকেত
   ৫ দফার বাস্তবায়ন ছাড়া বিআইডব্লিউটিএ ছাড়বেন না উপদেষ্টা নাহিদ
   থানা-লুটের অস্ত্রে নিরাপত্তাঝুঁকি, সামনে এসেছে বিভিন্ন ধরনের ঘটনা
   ৯৮৮ উপজেলা ভাইস চেয়ারম্যানকে অপসারণ
   চিঠি দিয়ে ড. ইউনূসকে যে বার্তা দিলেন জাতিসংঘের মহাসচিব
   প্রত্যাহার হচ্ছেন সব ডিসি, স্থান পাচ্ছেন যারা
   নিহতদের পরিবার পাবে চাকরি, আহতরা সুবিধা
   ৬০ কিমি বেগে ঝড়ের আশঙ্কা, ১৩ জেলায় সতর্কসংকেত
   গণভবনে জাতীয় নিরাপত্তা কমিটির বৈঠক আজ
   অনিশ্চয়তায় মৈত্রী এক্সপ্রেসের যাত্রা


  পুরনো সংখ্যা