logo



   প্রচ্ছদ  -   করোনাভাইরাস
  একদিনে ১৪৫৬ জনের মৃত্যু, শনাক্ত ৫ লাখ ১২ হাজার
বৈশ্বিক মহামারি করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় বিশ্বে ১ হাজার ৪৫৬ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃত্যু বেড়ে দাঁড়িয়েছে ৬৪ লাখ ৫৬ হাজার ৪৮৭ জনে। নতুন করে ৫ লাখ ১২ হাজার ৪০৪ জনের করোনা শনাক্ত হয়েছে। মহামারির শুরু থেকে এ পর্যন্ত শনাক্ত বেড়ে দাঁড়িয়েছে ৫৯ কোটি ৬৯ লাখ ৩৪ হাজার ১২ জনে।


  একদিনে ১০৮৪ জনের মৃত্যু, শনাক্ত ৪ লাখ ৩৭ হাজার
বৈশ্বিক মহামারি করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় বিশ্বে ১ হাজার ৮৪ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃত্যু বেড়ে দাঁড়িয়েছে ৬৪ লাখ ৫৬ হাজার ৪৮৭ জনে। নতুন করে ৪ লাখ ৩৭ হাজার ৮০৫ জনের করোনা শনাক্ত হয়েছে। মহামারির শুরু থেকে এ পর্যন্ত শনাক্ত বেড়ে দাঁড়িয়েছে ৫৯ কোটি ৫৯ লাখ ৪৭ হাজার ৯৭৪ জনে।


  আরও ১২৭৭ জনের মৃত্যু, শনাক্ত পাঁচ লাখের বেশি
গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় মৃত্যু ও শনাক্ত কমেছে। এসময় সারা বিশ্বে আরও ১ হাজার ২৭৭ জনের মৃত্যু হয়েছে। আর নতুন করে করোনা শনাক্ত হয়েছে ৫ লাখ ৭৭ হাজার ৯৩৯ জনের।


  করোনায় আরও ১৯৪৮ মৃত্যু, শনাক্ত ৭ লাখ ৩৪ হাজার
বৈশ্বিক মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় বিশ্বে এক হাজার ৯৪৮ জনের মৃত্যু হয়েছে। এর আগের ২৪ ঘণ্টায় করোনায় মারা যান এক হাজার ৭২৪ জন। ফলে একদিনের ব্যবধানে বিশ্বে করোনায় মৃত্যু বেড়েছে। 


  বিশ্বে করোনায় মৃত্যু ও শনাক্তের সর্বশেষ তথ্য
করোনাভাইরাসে বিপর্যস্ত গোটা বিশ্ব। এখন পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ৫৯ কোটি ২১ লাখ ২৯ হাজার ৮৬  জন। এখন পর্যন্ত করোনায় মৃত্যু হয়েছে ৬৪ লাখ ৪৪ হাজার ৭৮৬ জনের।


  দৈনিক মৃত্যু ও শনাক্তে শীর্ষে জাপান
বৈশ্বিক মহামারি করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় বিশ্বে মৃত্যু ও সংক্রমণ দুটোই কমেছে। এসময়ে বিশ্বজুড়ে ভাইরাসটিতে ৭৮০ জনের মৃত্যুর পাশাপাশি সংক্রমিত হয়েছেন ৫ লাখ ৫৬ হাজার ৩৩১ জন। এ নিয়ে মহামারির শুরু থেকে এ পর্যন্ত মৃত্যু বেড়ে ৬৪ লাখ ৩৬ হাজার ৩৯৭ জন এবং শনাক্ত বেড়ে দাঁড়িয়েছে ৫৮ কোটি ৯৩ লাখ ৪ হাজার ৯৯ জনে।


  কোভিড: বিশ্বে কমেছে মৃত্যু ও আক্রান্তের সংখ্যা
করোনাভাইরাসে বিশ্বব্যাপী গত ২৪ ঘণ্টায় আরও ১ হাজার ২৭৩ জনের মৃত্যু হয়েছে। এ সময় করোনা রোগী শনাক্ত হয়েছে ৬ লাখ ৩৮ হাজার ৬১২ জন।


  একদিনে ৮ লাখের বেশি শনাক্ত, মৃত্যু ১৯০০
বিশ্বে মহামারি করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় মৃত্যু ও শনাক্ত দুটোই বেড়েছে। এসময়ে ১ হাজার ৮৯৭ জনের মৃত্যুর পাশাপাশি ভাইরাসটিতে শনাক্ত হয়েছেন ৮ লাখ ১৯ হাজার ৯৫০ জন। এ নিয়ে মহামারি শুরুর পর থেকে এ পর্যন্ত বিশ্বে মোট মৃত্যু বেড়ে ৬৪ লাখ ২৬ হাজার ২৯০ জন এবং শনাক্ত বেড়ে দাঁড়িয়েছে ৫৮ কোটি ৪৯ লাখ ৭৬ হাজার ৮৭০ জনে।


  দৈনিক মৃত্যুতে শীর্ষে যুক্তরাষ্ট্র, শনাক্তে জাপান
করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় বিশ্বে আরও ১ হাজার ৭২৮ জনের মৃত্যু হয়েছে। এছাড়া নতুন করে এ ভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৭ লাখ ৩৪ হাজার ২২৭ জন। এছাড়া একদিনে সুস্থ হয়েছেন ১০ লাখ ৮৭ হাজার ৭৮২ জন।


  বিশ্বে করোনা শনাক্ত ৫৮ কোটি ছাড়ালো
বৈশ্বিক মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় বিশ্বে ১৯১৭ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৮ লাখ ৩৬ হাজার ১৭৩ জন। এর আগের ২৪ ঘণ্টায় করোনায় মারা যান ১৭৯২ জন।


  উহানে ফের করোনার হানা, আবারও লকডাউন
করোনা ভাইরাস মহামারির শুরু থেকে ‘জিরো কোভিড’ পলিসি অবলম্বন করে আসছে চীন। এই নীতির অধীনে কোনো এলাকায় একজন করোনায় আক্রান্ত হলেও গণভাবে সবার নমুনা পরীক্ষা, কঠোর আইসোলেশন নিয়ম, স্থানীয়ভাবে লকডাউন আরোপসহ বিভিন্ন কৌশল অনুসরণ করে দেশটি।


  কোভিডে বিশ্বে একদিনে মৃত্যু ১৯শ’, আক্রান্ত ৮ লক্ষাধিক
বিশ্বজুড়ে করোনাভাইরাসে দৈনিক মৃত্যু ও শনাক্তের সংখ্যা আরও বেড়েছে। গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে মারা গেছেন প্রায় ১৯০০ মানুষ। একই সময়ে ভাইরাসটিতে নতুন করে আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে সাড়ে ৮ লাখ।


  ২৪ ঘণ্টায় মৃত্যুর শীর্ষে যুক্তরাষ্ট্র, সংক্রমণে জাপান
করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় বিশ্বে ১৯০২ জনের মৃত্যু হয়েছে। নতুন করে এ ভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৮ লাখ ৭৯ হাজার ৭০৪ জন। 


  একদিনে আরও ১৬৬৭ মৃত্যু, শনাক্ত ৮ লাখের বেশি
মহামারি করোনাভাইরাসে বিশ্বে আবারও বেড়েছে দৈনিক মৃত্যু ও সংক্রমণ। গত ২৪ ঘণ্টায় ১ হাজার ৬৬৭ জনের মৃত্যুর পাশাপাশি সংক্রমিত হয়েছেন ৮ লাখ ২৩ হাজার ৩২৫ জন। আগের দিনের তুলনায় মৃত্যু প্রায় ৬০০ এবং শনাক্ত বেড়েছে তিন লাখেরও বেশি। 


  কোভিডে বিশ্বে আরও ১ হাজার ৭১ জনের মৃত্যু
বিশ্বে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ১ হাজার ৭১ জনের। এ সময় ভাইরাসটিতে আক্রান্ত হয়েছেন ৫ লাখ ১৮ হাজার ৪৭৩ জন। আগের দিনের তুলনায় যা কমেছে প্রায় ৭০ হাজার।  


  বিশ্বে করোনায় মৃত্যু ও শনাক্তের সর্বশেষ তথ্য
করোনাভাইরাসে বিপর্যস্ত গোটা বিশ্ব। এখন পর্যন্ত করোনা ৫৭ কোটি ৫০ লাখ ৬৪ হাজার ৭০৯ জন। এখন পর্যন্ত করোনায় মৃত্যু হয়েছে ৬৪ লাখ ৩ হাজার ৪১ জনের।


  কোভিড: ২৪ ঘণ্টায় বিশ্বে মৃত্যু ১০২৯, কমেছে শনাক্ত
করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় আরও ১ হাজার ২৯ জন মারা গেছেন, যা আগের দিন ছিল ১ হাজার ৭৫৯ জন। নতুন রোগী শনাক্ত হয়েছে ৭ লাখ ৪ হাজার ৮১৩ জন, যা আগের দিন ছিল ৮ লাখ ৬১ হাজার ৫৮৮ জন।


  চট্টগ্রামে নতুন করে ৪০ জনের করোনা শনাক্ত
চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় নতুন করে ৪০ জনের করোনা শনাক্ত হয়েছে। এতে করে এ পর্যন্ত জেলায় মোট শনাক্তের সংখ্যা দাঁড়ালো এক লাখ ২৮ হাজার ৩৫৯ জনে। শনাক্তের হার ১৩ দশমিক ৫৫ শতাংশ। তবে এদিন কোনো মৃত্যুর ঘটনা ঘটেনি।


  একদিনে সংক্রমণে শীর্ষে ফ্রান্স, মৃত্যুতে ব্রাজিল
বিশ্বে মহামারি করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় মৃত্যু এবং শনাক্ত দুটোই বেড়েছে। এসময়ে ১ হাজার ৫৯১ জনের মৃত্যুর পাশাপাশি সংক্রমিত হয়েছেন ৮ লাখ ২১ হাজার ৮২১ জন। আগের দিনের তুলনায় মৃত্যু পাঁচশোর বেশি এবং শনাক্ত বেড়েছে প্রায় পৌনে চার লাখ।


  ২৪ ঘণ্টায় ৫৯৫ জনের মৃত্যু, করোনা শনাক্ত ৫ লাখ ১৫ হাজার
করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় বিশ্বে ৫৯৫ জনের মৃত্যু হয়েছে। নতুন করে এ ভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৫ লাখ ১৫ হাজার ২৮ জন। এছাড়া একদিনে সুস্থ হয়েছেন ৪ লাখ ৪২ হাজার ২৯৮ জন।


  বিশ্বে কোভিডে আরও ৯১৬ মৃত্যু, কমেছে সংক্রমণ
গত  ২৪ ঘণ্টায় বিশ্বে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন আরও ৬ লাখ ৪২ হাজার ৭৪৩ জন; যা আগের দিনের তুলনায় প্রায় ১ লাখ ৩০ হাজার কম। এ সময় ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৯১৬ জনের।


  করোনায় আরও ১৫৪০ মৃত্যু, শনাক্ত পৌনে ৮ লাখ
বিশ্বে করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় আরও এক হাজার ৫৪০ জন মারা গেছেন। একই সময়ে করোনা রোগী শনাক্ত হয়েছে সাত লাখ ৭৩ হাজার ৫৫৯ জন।


  কোভিড: বিশ্বে ২৪ ঘণ্টায় আরও ১,৩৬১ জনের মৃত্যু
করোনাভাইরাসে বিশ্বজুড়ে দৈনিক মৃত্যুর সংখ্যা আরও বেড়েছে। তবে আগের দিনের তুলনায় কমেছে নতুন শনাক্ত রোগীর সংখ্যা। গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ১৩৫০ জনের বেশি মানুষ। 


  দৈনিক মৃত্যু হাজার ছাড়ালো, শনাক্ত ৭ লাখ ৮০ হাজার
করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় বিশ্বে ১ হাজার ২৫২ জনের মৃত্যু হয়েছে। নতুন করে এ ভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৭ লাখ ৮০ হাজার ১১৫ জন। এছাড়া একদিনে সুস্থ হয়েছেন ৬ লাখ ৫০ হাজার ১৪৯ জন।


  কোভিড: ২৪ ঘণ্টায় বিশ্বে আরও ৮০৪ জনের মৃত্যু
করোনাভাইরাসে বিশ্বজুড়ে দৈনিক মৃত্যুর সংখ্যা আবারও বেড়েছে। একইসঙ্গে আগের দিনের তুলনায় বেড়েছে নতুন শনাক্ত রোগীর সংখ্যাও। ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন আটশোর বেশি মানুষ। একই সময়ে ভাইরাসটিতে নতুন করে আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে পৌনে ৫ লাখ।


  বিশ্বে একদিনে কোভিড শনাক্ত ৩ লাখ ৩৪ হাজার
সারাবিশ্বে কোভিড সংক্রমণে মৃত্যু কমে আসলেও ফের বাড়ছে সংক্রমণ। ওয়ার্ল্ডোমিটারস এর তথ্য মতে, গত ২৪ ঘণ্টায় বিশ্বে ৫৬৩ জনের মৃত্যু হয়েছে। নতুন করে আক্রান্ত হয়েছে ৩ লাখ ৩৪ হাজার ২৪৮ জন। এছাড়া একদিনে সুস্থ হয়েছেন ৪ লাখ ৮৫ হাজার ১৭৯ জন।


  বিশ্বে করোনায় মৃত্যু ও শনাক্তের সর্বশেষ তথ্য
করোনাভাইরাসে বিপর্যস্ত গোটা বিশ্ব। এখন পর্যন্ত করোনা ৫৫ কোটি ৪৩ লাখ ৮৭ হাজার ৫৪২ জন। এখন পর্যন্ত করোনায় মৃত্যু হয়েছে ৬৩ লাখ ৬১ হাজার ৪৩৬ জনের।


  বিশ্বে করোনায় মৃত্যু ও শনাক্তের সর্বশেষ তথ্য
করোনাভাইরাসে বিপর্যস্ত গোটা বিশ্ব। এখন পর্যন্ত করোনা শনাক্ত ৫৫ কোটি ৪০ লাখ ৩১ হাজার ৫ জন। এখন পর্যন্ত করোনায় মৃত্যু হয়েছে ৬৩ লাখ ৬০ হাজার ৭৮৭ জনের।


  বিশ্বে আরও ১৪৮৩ মৃত্যু, শনাক্ত সোয়া ৭ লাখের বেশি
মহামারি করোনাভাইরাসে বিশ্বে দৈনিক মৃত্যু ও সংক্রমণ দুটোই বেড়েছে। গত একদিনে ভাইরাসটিতে ১ হাজার ৪৮৩ জনের মৃত্যুর পাশাপাশি সংক্রমিত হয়েছেন ৭ লাখ ৩০ হাজার ৮৩৮ জন। আগের দিনের তুলনায় দেড়শোর বেশি মৃত্যু বাড়লেও শনাক্ত বেড়েছে প্রায় ৪২ হাজার। এ নিয়ে মহামারির শুরু থেকে এ পর্যন্ত মোট মৃত্যু বেড়ে ৬৩ লাখ ৫৬ হাজার ৫১ জন এবং শনাক্ত বেড়ে দাঁড়িয়েছে ৫৫ কোটি ১৬ লাখ ১১ হাজার ৮৫২ জনে।


  করোনায় আরও ৪৯৯ মৃত্যু, শনাক্ত ২ লাখ ৮৭ হাজার
করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় বিশ্বে ৪৯৯ জনের মৃত্যু হয়েছে। নতুন করে এ ভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ২ লাখ ৭৮ হাজার ৩৮৮ জন। এছাড়া একদিনে সুস্থ হয়েছেন ৩ লাখ ৪৬ হাজার ১৯০ জন।


  করোনায় আরও ৮২৭ জনের মৃত্যু, শনাক্ত সাড়ে ৪ লাখ
বৈশ্বিক মহামারি করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় শনাক্ত ও মৃত্যু দুটোই কমেছে। এসময়ে ৮২৭ জনের মৃত্যুর পাশাপাশি সংক্রমিত হয়েছেন চার লাখ ৪২ হাজার ৭৯১ জন। আগের দিনের তুলনায় মৃত্যু কমেছে ৫৯৪ জন। একইসময়ে শনাক্ত কমেছে দুই লাখ ৭০ হাজার ৬৯৯ জন।


  বিশ্বে আরও ১৪২১ জনের মৃত্যু, শনাক্ত ৭ লাখের বেশি
বিশ্বে করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় মৃত্যু ও শনাক্ত কমেছে। এসময় ১ হাজার ৪২১ জনের মৃত্যু হয়েছে। আর নতুন করে করোনা রোগী শনাক্ত হয়েছে আরও ৭ লাখ ১৩ হাজার ৪৯০ জনে। এছাড়া গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনা থেকে সুস্থ হয়ে উঠেছেন ৪ লাখ ৪৩ হাজার ৪০১ জন।


  শনাক্তে শীর্ষেই জার্মানি, আবারও বেশি মৃত্যু যুক্তরাষ্ট্রে
বৈশ্বিক মহামারি করোনাভাইরাগে গত ২৪ ঘণ্টায় মৃত্যু বাড়লেও কমেছে সংক্রমণ। এসময়ে ১ হাজার ৫১৯ জনের মৃত্যুর পাশাপাশি সংক্রমিত হয়েছেন ৭ লাখ ২৪ হাজার ৩৯ জন। 


  কোভিড: বিশ্বে দৈনিক মৃত্যু বেড়ে ১২০০
বৈশ্বিক মহামারি করোনাভাইরাগে গত ২৪ ঘণ্টায় মৃত্যু ও সংক্রমণ দুটোই বেড়েছে। এসময়ে ১ হাজার ২৩৫ জনের মৃত্যুর পাশাপাশি সংক্রমিত হয়েছেন ৭ লাখ ৩০ হাজার ৫৭৯ জন। 


  একদিনে করোনায় মৃত্যু ও শনাক্তে শীর্ষে তাইওয়ান
করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় বিশ্বে ৫৬৩ জনের মৃত্যু হয়েছে। নতুন করে এ ভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ২ লাখ ৫৮ হাজার ৭৫৩ জন। এছাড়া একদিনে সুস্থ হয়েছেন ৩ লাখ ৫০ হাজার ২৮৫ জন।


  একদিনে মৃত্যু ৭০৬, শনাক্ত ৩ লাখ ৬৩ হাজার
করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় মৃত্যু কমেছে। এসময়ে বিশ্বজুড়ে এ ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ৭০৬ জন। একই সময়ে শনাক্ত হয়েছেন ৩ লাখ ৬৩ হাজার ২১৬ জন। এছাড়া করোনা থেকে সেরে উঠেছেন ৩ লাখ ৭৬ হাজার ২৬৬ জন। এসময়ে জার্মানিতে সর্বোচ্চ ৮০ হাজার ১৯ জন শনাক্ত হয়েছেন। আর সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে তাইওয়ানে।


  বিশ্বে আরও এক হাজার মৃত্যু, শনাক্ত প্রায় ৫ লাখ
করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় বিশ্বে ১ হাজার ৭৯ জনের মৃত্যু হয়েছে। আর করোনা রোগী শনাক্ত হয়েছেন ৪ লাখ ৯৫ হাজার ৮৬৫ জন। এছাড়া একই সময়ে বিশ্বে ৪ লাখ ৮১ হাজার ৭৭৫ জন করোনা থেকে সুস্থ হয়ে উঠেছেন।


  করোনায় আরও ৫৪০ মৃত্যু, শনাক্ত ৩ লাখ ২৩ হাজার
করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় বিশ্বে ৫৪০ জনের মৃত্যু হয়েছে। নতুন করে এ ভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৩ লাখ ২৩ হাজার ৩৯৪ জন। এছাড়া একদিনে সুস্থ হয়েছেন ৩ লাখ ৮০ হাজার ৭৭৫ জন।


  কোভিড: বিশ্বে কমেছে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা
করোনা ভাইরাসে বিশ্বজুড়ে গত ২৪ ঘন্টায় আক্রান্ত হয়েছেন ৩ লাখ ৮২ হাজার ৩৭৭ জন। এ সময় মৃত্যু হয়েছে ৯২৯ জনের এবং সুস্থ হয়েছেন ৩ লাখ ৯২ হাজারের বেশি মানুষ। বিশ্বব্যাপী এখন পর্যন্ত আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ৫৪ কোটির গণ্ডি। মৃতের সংখ্যা ছাড়িয়েছে ৬৩ লাখ ৩০ হাজার এবং সুস্থ হয়েছেন ৫১ কোটি ৫৩ লাখ ৬৭ হাজার ১৮৭ জনের বেশি মানুষ।


  একদিনে ১৬৪৯ মৃত্যু, শনাক্ত পৌনে ৬ লাখ
মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে বিশ্বে গত ২৪ ঘণ্টায় আগের দিনের তুলনায় মৃত্যুর সংখ্যা বাড়লেও কমেছে নতুন শনাক্ত রোগীর সংখ্যা। গত ২৪ ঘণ্টায় ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মারা গেছেন ১ হাজার ৬৪৯ জন এবং নতুন করে সংক্রমিত হয়েছেন ৫ লাখ ৯১ হাজার ৬১০ জন। আগের দিন মারা গেছেন ১ হাজার ৫৯৩ জন ও সংক্রমিত হন ৫ লাখ ৯৬ হাজার ৩৮৩ জন।


  বিশ্বে করোনায় আরও ৭৪৭ মৃত্যু, শনাক্ত ৩ লাখ ২৭ হাজার
করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় বিশ্বে ৭৪৭ জনের মৃত্যু হয়েছে। নতুন করে এ ভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৩ লাখ ২৭ হাজার ২৭৮ জন। এছাড়া একদিনে সুস্থ হয়েছেন ৪ লাখ ৭০ হাজার ৪৫২ জন।


  বিশ্বজুড়ে মাঙ্কিপক্সে আক্রান্ত ৭০০ ছাড়াল
দিনে দিনে বেড়েই চলেছে বিশ্বজুড়ে মাঙ্কিপক্সে আক্রান্তের সংখ্যা। ইতোমধ্যেই তা ছড়িয়ে ৭ শতাধিক মানুষকে আক্রান্ত করেছে। তবে এখন পর্যন্ত এ রোগে মৃত্যুর কোনো ঘটনা কোথাও ঘটেনি।


  একদিনে শনাক্তে শীর্ষে উ. কোরিয়া, মৃত্যুতে জার্মানি
বৈশ্বিক মহামারি করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় বিশ্বে মৃত্যু ও সংক্রমণ দুটোই বেড়েছে। এসময়ে দৈনিক প্রাণহানির তালিকায় শীর্ষে উঠে এসেছে জার্মানি আর সবচেয়ে বেশি সংক্রমিত হয়েছে উত্তর কোরিয়ায়। দৈনিক প্রাণহানির তালিকায় উপরের সারিতে আছে ব্রাজিল, যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, তাইওয়ান, রাশিয়া, ফ্রান্স ও ইতালির মতো দেশগুলো।


  বিশ্বে করোনায় মৃত্যু ও শনাক্তের সর্বশেষ তথ্য
করোনাভাইরাসে বিপর্যস্ত গোটা বিশ্ব। এখন পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ৫৩ কোটি ১৯ লাখ ৫২ হাজার ৪১ জন। এখন পর্যন্ত করোনায় মৃত্যু হয়েছে ৬৩ লাখ ১১ হাজার ৮১৬ জনের।


  এক বছর আগের চেয়ে কোভিড-১৯ সংক্রমণ ৬ গুণ বৃদ্ধি পেয়েছে যুক্তরাষ্ট্রে
যুক্তরাষ্ট্রে স্কুলে বন্দুক হামলায় নিহতের ঘটনায় সপ্তাহান্তে মেমোরিয়াল ডে পালন এবং গ্রীষ্মের অনানুষ্ঠানিক সূচনার মধ্যে দেশটিতে ৭ দিনে কোভিড-১৯ সংক্রমণ গত বছরের একই সময়ের তুলনায় ৬ গুণের বেশী বৃদ্ধি পেয়েছে। দ্য হিল পত্রিকার রিপোর্টে এ কথা জানানো হয়।


  বিশ্বে করোনায় মৃত্যু ও শনাক্তের সর্বশেষ তথ্য
করোনাভাইরাসে বিপর্যস্ত গোটা বিশ্ব। এখন পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ৫৩ কোটি ১৩ লাখ ৫২ জন। এখন পর্যন্ত করোনায় মৃত্যু হয়েছে ৬৩ লাখ ১০ হাজার ৩২৩ জনের।


  একদিনে ১৩৩০ মৃত্যু, শনাক্ত ৫ লাখ ৪৫ হাজার
মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় বিশ্বে আরও এক হাজার ৩৩০ জন মারা গেছেন। এনিয়ে বিশ্বজুড়ে মৃতের সংখ্যা পৌঁছেছে ৬৩ লাখ ৯ হাজার ৫০২ জনে। একই সময়ে ভাইরাসটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন ৫ লাখ ৪৪ হাজার ৯৮৫ জন। মহামারির শুরু থেকে এ পর্যন্ত এই ভাইরাসে আক্রান্ত মোট রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫৩ কোটি ৭ লাখ ৮৪ হাজার ১৮৬ জনে।


  একদিনে মৃত্যু ১৬৩০, শনাক্ত ৫ লাখ ৮৮ হাজার
করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় বিশ্বজুড়ে এক হাজার ৬৩০ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে নতুন রোগী শনাক্ত হয়েছেন পাঁচ লাখ ৮৮ হাজার ৪৩১ জন। এ নিয়ে বিশ্বে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৩ লাখ ৬ হাজার ৬২ জন। আর শনাক্ত রোগী বেড়ে দাঁড়িয়েছে ৫২ কোটি ৯৫ লাখ ৪০ হাজার ৩০৩ জন।


  মাঙ্কিপক্স ভাইরাসের বিস্তার ঠেকানো সম্ভব: বিশ্ব স্বাস্থ্য সংস্থা
বিশ্ব স্বাস্থ্য সংস্থা বলেছে, আফ্রিকার বাইরে যেসব দেশে সাধারণত মাংকিপক্স রোগ দেখা যায় না, সেখানে এর বিস্তার ঠেকানো সম্ভব।


  একদিনে ৯৬৯ জনের মৃত্যু, শনাক্ত সাড়ে ৪ লাখ
বিশ্বে করোনাভাইরাসে মৃত্যু বেড়েছে। তবে আগের দিনের তুলনায় কিছুটা কমেছে সংক্রমণ। গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় ৯৬৯ জনের মৃত্যু হয়েছে। আর এই ভাইরাসে আক্রান্ত নতুন রোগী শনাক্ত হয়েছেন ৪ লাখ ৫৩ হাজার ৬১৩ জনে। এ নিয়ে বিশ্বে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৩ লাখ ১ হাজার ৭১৯ জনে। আর করোনা শনাক্ত রোগী বেড়ে ৫২ কোটি ৮২ লাখ ৫৪ হাজার ৩৯৩ জন হয়েছে।


  কোভিড: বিশ্বে দৈনিক মৃত্যু ও শনাক্ত কমেছে
করোনাভাইরাসে বিশ্বজুড়ে দৈনিক মৃত্যুর সংখ্যা আরও কমেছে। আগের দিনের তুলনায় কমেছে নতুন শনাক্ত রোগীর সংখ্যাও।


  বিশ্বে করোনায় মৃত্যু ছাড়ালো ৬৩ লাখ
বিশ্বে করোনাভাইরাসে মৃত্যুর সংখ্যা ৬৩ লাখ ছাড়িয়েছে। তবে নতুন করে এই ভাইরাসে কমেছে মৃত্যু। একই সঙ্গে আগের দিনের তুলনায় কমেছে করোনা রোগী শনাক্তের সংখ্যা।


  মাঙ্কিপক্স ছড়াল ১৫ দেশে, সতর্ক করলো বিশ্ব স্বাস্থ্য সংস্থা
ইসরায়েল ও সুইজারল্যান্ডের পর আরও একটি দেশে শনাক্ত হয়েছে মাঙ্কিপক্স রোগে আক্রান্ত রোগী। এবার অস্ট্রিয়ায় শনাক্ত হয়েছে রোগটি। এখন পর্যন্ত বিশ্বের ১৫টি দেশে ছড়িয়েছে মাঙ্কিপক্স। খবর বিবিসির।


  বিশ্বে করোনায় মৃত্যু ও শনাক্তের সর্বশেষ তথ্য
করোনাভাইরাসে বিপর্যস্ত গোটা বিশ্ব। এখন পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ৫২ কোটি ৩ লাখ ৬৫ হাজার ৪২১ জন। এখন পর্যন্ত করোনায় মৃত্যু হয়েছে ৬২ লাখ ৮৬ হাজার ৬৯২ জনের।


  বিশ্বে কোভিড আক্রান্ত আরও পৌনে ৬ লাখ
করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় আরও ৫ লাখ ৭১ হাজার ১০২ জন আক্রান্ত হয়েছেন। এ নিয়ে এখন পর্যন্ত মোট আক্রান্ত হয়েছেন ৫১ কোটি ৯০ লাখ ৪ হাজার ৭০৪ জন। 


  একদিনে ১৭১২ মৃত্যু, শনাক্ত প্রায় ৬ লাখ
বিশ্বে গত ২৪ ঘণ্টায় মহামারি করোনাভাইরাসে মৃত্যু ও শনাক্ত দুটোই বেড়েছে। এসময়ে দেড় হাজারের বেশি মানুষের মৃত্যুর পাশাপাশি আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন প্রায় পৌনে ৬ লাখ লোক।


  হাজার ছাড়ালো মৃত্যু, শনাক্ত ৩ লাখের বেশি
এক দিনের ব্যবধানে বিশ্বে করোনাভাইরাসে মৃত্যু ও আক্রান্ত বেড়েছে। গত ২৪ ঘণ্টায় করোনায় ১ হাজার ৭৬ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে নতুন করে করোনা শনাক্ত হয়েছে ৩ লাখ ৩৩ হাজার ৭৬০ জনের। ২৪ ঘণ্টায় করোনা থেকে সেরে উঠেছেন ৫ লাখ ৪৪ হাজার ৯০ জন।


  বিশ্বে করোনায় মৃত্যু ও শনাক্তের সর্বশেষ তথ্য
করোনাভাইরাসে বিপর্যস্ত গোটা বিশ্ব। এখন পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ৫১ কোটি ৭৬ লাখ ৭ হাজার ৩০৬ জন। এখন পর্যন্ত করোনায় মৃত্যু হয়েছে ৬২ লাখ ৭৭ হাজার ৬১৫ জনের।


  বিশ্বে আরও ৬৩৮ জনের মৃত্যু, শনাক্ত ৩ লাখ
বিশ্বে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দৈনিক মৃত্যুর সংখ্যা হাজারের নিচে নামলো। গত ২৪ ঘণ্টায় করোনায় মারা গেছেন ৬৩৮ জন। একই সময়ে ভাইরাসটিতে নতুন করে আক্রান্তের সংখ্যা নেমে এসেছে তিন লাখে। গত ২৪ ঘণ্টায় বিশ্বে ৩ লাখ ২ হাজার ৫৪৬ জনের করোনা শনাক্ত হয়েছে।


  বিশ্বে কোভিডে মৃত্যু হাজারের নিচে
করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় আরও ৩ লাখ ২ হাজার ৫৪৬ জন আক্রান্ত হয়েছেন। এ সময় মৃত্যু হয়েছে ৬৩৮ জনের।


  বিশ্বে করোনায় মৃত্যু ও শনাক্তের সর্বশেষ তথ্য
করোনাভাইরাসে বিপর্যস্ত গোটা বিশ্ব। এখন পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ৫১ কোটি ৭২ লাখ ৬০ হাজার ২৪১ জন। এখন পর্যন্ত করোনায় মৃত্যু হয়েছে ৬২ লাখ ৭৬ হাজার ৪৬৫ জনের।


  বিশ্বে করোনায় মৃত্যু নামলো এক হাজারে
বিশ্বে করোনাভাইরাসে দৈনিক মৃত্যুর সংখ্যা কমেছে। এই সংখ্যা নেমে এসেছে এক হাজারের ঘরে। গত ২৪ ঘণ্টায় করোনায় মারা গেছেন এক হাজার আটজন। একই সময়ে নতুন করে ৪ লাখ ৬ হাজার ৪৭৪ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন।


  বিশ্বে একদিনে কোভিড আক্রান্ত ৪ লাখ
বিশ্বে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ৪ লাখ ৬ হাজার ৪৭৪ জন। এ নিয়ে ভাইরাসটিতে আক্রান্ত মোট রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫১ কোটি ৬৯ লাখ ৫ হাজার ৩৭৬ জনে। সেই সঙ্গে একই দিনে মৃত্যু হয়েছে ১ হাজার ৮ জনের। এ নিয়ে বিশ্বজুড়ে মৃতের সংখ্যা পৌঁছেছে ৬২ লাখ ৭৫ হাজার ৬৪৯ জনে।


  বিশ্বে করোনায় মৃত্যু ও শনাক্তের সর্বশেষ তথ্য
করোনাভাইরাসে বিপর্যস্ত গোটা বিশ্ব। এখন পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ৫১ কোটি ৬৯ লাখ ৭৮ হাজার ৬৫০ জন। এখন পর্যন্ত করোনায় মৃত্যু হয়েছে ৬২ লাখ ৭৫ হাজার ৭৯৫জনের।


  বিশ্বে আরও ২৬৫৫ মৃত্যু, শনাক্ত সাড়ে ৬ লাখ
বিশ্বজুড়ে মহামারি করোনাভাইরাসে আগের দিনের তুলনায় মৃত্যু কমলেও বেড়েছে সংক্রমণ। গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় ২ হাজার ৬৫৫ জনের মৃত্যু ও সংক্রমিত হয়েছেন ৬ লাখ ৫৭ হাজার ২৩৩ জন। আগের দিনের তুলনায় মৃত্যু দুইশোর মতো কমলেও একদিনের ব্যবধানে ত্রিশ হাজারের মতো বেড়েছে শনাক্ত।


  কোভিড আক্রান্ত কমলা হ্যারিস
বুস্টারসহ তিন ডোজ টিকা নিয়েও যুক্তরাষ্ট্রের ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিস করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন।


  বিশ্বে করোনায় আরও ২৮০৬ মৃত্যু, শনাক্ত ৬ লাখ
বিশ্বজুড়ে মহামারি করোনাভাইরাসে দৈনিক সংক্রমণ ও মৃত্যু দুটোই বেড়েছে। গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় ২ হাজার ৮০৬ জনের মৃত্যু ও সংক্রমিত হয়েছেন ৬ লাখ ২৪ হাজার ৫২৮ জন। আগের দিনের তুলনায় মৃত্যু বেড়েছে এক হাজারের বেশি। অন্যদিকে একদিনের ব্যবধানে আড়াই লাখেরও বেশি বেড়েছে শনাক্ত।


  বিশ্বে করোনাভাইরাসের তীব্রতা কমে আসছে
বিশ্বে গেল ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে শনাক্ত হয়েছেন ৪ লাখ ৫৮ জন। আর এ রোগে মৃত্যু হয়েছে ৯৭৭ জনের। এছাড়া এই দিন সুস্থ হয়ে উঠেছেন ৫ লাখ ২২ হাজার ১৬ জন। করোনাভাইরাস সম্পর্কিত সকল তথ্য প্রকাশকারী ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার্স এমনটাই জানিয়েছে।


  হাজারের নিচে নামলো মৃত্যু, শনাক্ত ৪ লাখ
বিশ্বব্যাপী করোনাভাইরাসে মৃত্যু ও শনাক্ত আরও কমেছে। ২৪ ঘণ্টায় করোনায় প্রাণহানি হয়েছে ৯৭৭ জনের। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬২ লাখ ৪৩ হাজার ১৯৯ জনে। নতুন করে এ ভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৪ লাখ ৫৮ জন। 


  করোনায় আরও ২৫২৭ মৃত্যু, শনাক্ত সাড়ে ৬ লাখের বেশি
বিশ্বে মহামারি করোনাভাইরাসে একদিনে দৈনিক শনাক্ত ও মৃত্যু দুটোই কমেছে। গত ২৪ ঘণ্টায় ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মারা গেছেন ২ হাজার ৫২৭ জন। একই সময় নতুন করে সংক্রমিত হয়েছেন ৬ লাখ ৬৮ হাজার ৭৮১ জন। আগের দিন মারা গেছেন ৩ হাজার ২৮৯ জন এবং সংক্রমিত হন ৮ লাখ ১০ হাজার ৫৬০ জন।


  বিশ্বে করোনায় মৃত্যু ও শনাক্তের সর্বশেষ তথ্য
করোনাভাইরাসে বিপর্যস্ত গোটা বিশ্ব। এখন পর্যন্ত সারা বিশ্বে করোনা শনাক্ত ৫০ কোটি ৫২ লাখ ৯ হাজার ৩৭ জন। এখন পর্যন্ত সারা বিশ্বে করোনায় মৃত্যু হয়েছে ৬২ লাখ ২৪ হাজার ৭৫৮ জনে।


  বিশ্বে করোনায় ১১৮৪ মৃত্যু, শনাক্ত সাড়ে ৪ লাখ
মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে বিশ্বে গত ২৪ ঘণ্টায় আগের দিনের তুলনায় মৃত্যু ও নতুন রোগী শনাক্তের সংখ্যা কমেছে। গত ২৪ ঘণ্টায় ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মারা গেছেন ১ হাজার ১৮৪ জন এবং নতুন করে সংক্রমিত হয়েছেন ৪ লাখ ৫২ হাজার ৬০৩ জন। আগের দিন মারা গেছেন ১ হাজার ৬৩৭ জন ও সংক্রমিত হন ৫ লাখ ৬৮ হাজার ৪২২ জন।


  করোনায় ২০৬৯ মৃত্যু, শনাক্ত সাড়ে ৭ লাখ
মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে বিশ্বে গত ২৪ ঘণ্টায় মৃত্যুর সংখ্যা কমেছে। তবে আগের দিনের তুলনায় একই সময়ে বেড়েছে নতুন রোগী শনাক্ত।


  বিশ্বে করোনায় মৃত্যু ও শনাক্তের সর্বশেষ তথ্য
করোনাভাইরাসে বিপর্যস্ত গোটা বিশ্ব। এখন পর্যন্ত সারা বিশ্বে করোনা শনাক্ত ৫০ কোটি ৪৩ লাখ ৮৪ হাজার ৯৪৯ জন। এখন পর্যন্ত সারা বিশ্বে করোনায় মৃত্যু হয়েছে ৬২ লাখ ২১ হাজার ৯৫৭জনে।


  করোনায় আরও ২২৩৯ মৃত্যু, শনাক্ত প্রায় ৭ লাখ
মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে বিশ্বে গত ২৪ ঘণ্টায় মৃত্যুর সংখ্যা কমেছে। একই সঙ্গে আগের দিনের তুলনায় কমেছে নতুন রোগী শনাক্ত।


  বিশ্বে করোনায় মৃত্যু ও শনাক্তের সর্বশেষ তথ্য
করোনাভাইরাসে বিপর্যস্ত গোটা বিশ্ব। এখন পর্যন্ত সারা বিশ্বে করোনা শনাক্ত ৫০ কোটি ৩৬ লাখ ২৫ হাজার ৭৯৮ জন। এখন পর্যন্ত সারা বিশ্বে করোনায় মৃত্যু হয়েছে ৬২ লাখ ১৯ হাজার ৮৮৮জনে।


  করোনায় আরও ২৭৬৮ মৃত্যু, শনাক্ত ৯ লাখ ৭৯ হাজার
করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় বিশ্বে ২ হাজার ৭৬৮ জনের মৃত্যু হয়েছে। নতুন করে এ ভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৯ লাখ ৭৯ হাজার ৫৮৭ জন। এছাড়া একদিনে সুস্থ হয়েছেন ৯ লাখ ৮৩ হাজার ৬৮২ জন।


  কোভিড: জার্মানিতে সংক্রমণ বেশি, দ. কোরিয়ায় মৃত্যু বেশি
২৪ ঘণ্টায় বিশ্বজুড়ে করোনাভাইরাস শনাক্ত হয়েছে ৫ লাখ ২১ হাজার ৯২১ জনের এবং এ রোগে মারা গেছেন ১ হাজার ৯৮৫ জন। এছাড়া করোনা থেকে সুস্থ হয়ে উঠেছেন ১১ লাখ ৪৮ হাজার ২৩০ জন। 


  করোনার ‘এক্সই’ ভ্যারিয়েন্ট কতটা মারাত্মক?
করোনার চতুর্থ ঢেউ বুঝি চলেই এলো! এরই মধ্যে করোনার নতুন ভ্যারিয়েন্ট ‘এক্সই’ এর সন্ধান মিলেছে। ধারণা করা হচ্ছে, করোনার ওমিক্রনের চেয়েও এক্সই ভ্যারিয়েন্ট ১০ গুণ বেশি মারত্মক হতে পারে।


  বিশ্বে করোনায় মৃত্যু ও শনাক্তের সর্বশেষ তথ্য
করোনাভাইরাসে বিপর্যস্ত গোটা বিশ্ব। এখন পর্যন্ত সারা বিশ্বে করোনা শনাক্ত ৪৯ কোটি ৮৯ লাখ ৭৭ হাজার ৭৫৪ জন। এখন পর্যন্ত সারা বিশ্বে করোনায় মৃত্যু হয়েছে ৬২ লাখ ২ হাজার ৯৩৭ জনে


  করোনায় মৃত্যু ছাড়ালো ৬২ লাখ
করোনাভাইরাসে আক্রান্ত হয়ে বিশ্বে গত ২৪ ঘণ্টায় দুই হাজার ২১৬ জনের মৃত্যু হয়েছে। এছাড়া নতুন করে এ ভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৮ লাখ ১৮ হাজার ২১৮ জন। অপরদিকে একদিনে ৮ লাখ ৭২ হাজার ২১৪ জন সুস্থ হয়েছেন।


  একদিনে প্রায় ১১ লাখ শনাক্ত, মৃত্যু সাড়ে ৩ হাজারের বেশি
গত ২৪ ঘণ্টায় বিশ্বজুড়ে ১০ লাখ ৮৭ হাজার ৪০৭ জন করোনায় আক্রান্ত হয়েছেন। একই সময়ে মৃত্যুবরণ করেছেন তিন হাজার ৬৩৩ জন।   


  বিশ্বজুড়ে করোনায় আরও ৩৫৭৩ মৃত্যু, শনাক্ত ১২ লাখ
করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় বিশ্বে ৩ হাজার ৫৭৩ জনের মৃত্যু হয়েছে। নতুন করে এ ভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ১২ লাখ ২ হাজার ৫২৩ জন। এছাড়া একদিনে সুস্থ হয়েছেন ১১ লাখ ৯৩ হাজার ৪১৭ জন।


  চীনে দৈনিক সংক্রমণের রেকর্ড
চীনে দৈনিক সংক্রমণের রেকর্ড হয়েছে। দেশটিতে বুধবার নতুন করে ২০ হাজারের বেশি সংক্রমণ ধরা পড়েছে। করোনা মহামারি শুরুর পর এই সংখ্যা একদিনে সর্বোচ্চ। দেশটির সাংহাই শহরে লকডাউনের পরও সংক্রমণ বাড়তে থাকায় উদ্বেগ ছড়িয়ে পড়েছে। খবর এএফপির।


  বিশ্বে করোনায় মৃত্যু ও শনাক্তের সর্বশেষ তথ্য
করোনাভাইরাসে বিপর্যস্ত গোটা বিশ্ব। এখন পর্যন্ত সারা বিশ্বে করোনা শনাক্ত ৪৯ কোটি ৩৭ লাখ ৬৫ হাজার ৬৭৮ জন। এখন পর্যন্ত সারা বিশ্বে করোনায় মৃত্যু হয়েছে ৬১ লাখ ৮২ হাজার ৯২৫ জনে


  ওমিক্রনের নতুন ভ্যারিয়েন্ট ধরা পড়ল চীনে
চীনে করোনাভাইরাস সংক্রমণ ফের মাথাচাড়া দিয়ে উঠেছে। দিন যত গড়াচ্ছে, ততই বাড়ছে আক্রান্তের সংখ্যা।


  বিশ্বে করোনায় মৃত্যু ও শনাক্তের সর্বশেষ তথ্য
করোনাভাইরাসে বিপর্যস্ত গোটা বিশ্ব। এখন পর্যন্ত সারা বিশ্বে করোনা শনাক্ত ৪৯ কোটি ১৭ লাখ ৪৬ হাজার ২৯১জন। এখন পর্যন্ত সারা বিশ্বে করোনায় মৃত্যু হয়েছে ৬১ লাখ ৭৬ হাজার ১৪৪জনে


  করোনায় মৃত্যু-সংক্রমণে শীর্ষে দক্ষিণ কোরিয়া
মহামারি করোনাভাইরাসে একদিনে সবচেয়ে বেশি মৃত্যু ও করোনা শনাক্ত হয়েছে দক্ষিণ কোরিয়ায়। ২৪ ঘণ্টায় দেশটিতে ২ লাখ ৩৪ হাজার ৩০১ জন করোনায় শনাক্ত হয়েছে এবং মারা গেছেন ৩০৬ জন। করোনা মহামারির শুরু থেকে পূর্ব এশিয়ার এ দেশটিতে এখন পর্যন্ত ১ কোটি ৩৮ লাখ ৭৪ হাজার ২১৬ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ১৭ হাজার ২৩৫ জন মারা গেছেন।


  কোভিড: বিশ্বে ২৪ ঘণ্টায় আক্রান্ত ১০ লাখ, মৃত্যু আড়াই হাজার
করোনাভাইরাসে বিশ্বজুড়ে দৈনিক মৃত্যু কমেছে। একইসঙ্গে আগের দিনের তুলনায় কমেছে নতুন শনাক্ত রোগীর সংখ্যাও। গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন আড়াই হাজারের বেশি মানুষ। একই সময়ে ভাইরাসটিতে নতুন করে আক্রান্তের সংখ্যা নেমে এসেছে প্রায় ১০ লাখে।




  বিশ্বে করোনা শনাক্ত ৪৯ কোটি ছাড়ালো
মহামারি করোনাভাইরাসে বিশ্বজুড়ে একদিনে আরও তিন হাজার ৭৪৫ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে বিশ্বজুড়ে মৃতের সংখ্যা পৌঁছেছে ৬১ লাখ ৭১ হাজার ২৩৮ জনে। একই সময়ে করোনা শনাক্ত হয়েছেন ১৩ লাখ ৩১ হাজার ৯৬৬ জন। এ নিয়ে বিশ্বে করোনা শনাক্ত ৪৯ কোটি ছাড়ালো। এ পর্যন্ত শনাক্ত হয়েছেন ৪৯ কোটি ৪৩ হাজার ২৬৭ জন। এছাড়া করোনা থেকে সেরে উঠেছেন ৪২ কোটি ৪৫ লাখ ২৫ হাজার ৫০০ জন।


  বিশ্বে কমেছে করোনা আক্রান্ত ও মৃত্যু
বিশ্বজুড়ে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে ১৩ লাখ ৩১ হাজার ৯৪৪ জন এবং মৃত্যু হয়েছে ৩ হাজার ৭৪৫ জনের। এছাড়া, বিশ্বে এই দিন করোনা থেকে সুস্থ হয়েছেন ১০ লাখ ৭০ হাজার ১৯ জন।




  বিশ্বে করোনায় মৃত্যু ও শনাক্তের সর্বশেষ তথ্য
করোনাভাইরাসে বিপর্যস্ত গোটা বিশ্ব। এখন পর্যন্ত সারা বিশ্বে করোনা শনাক্ত ৪৯ কোটি ছাড়ালো। এখন পর্যন্ত সারা বিশ্বে করোনায় মৃত্যু হয়েছে  ৬১ লাখ ৭১ হাজার ২৩৮ জনে




  একদিনে সর্বোচ্চ সংক্রমণ দ. কোরিয়ায়, বিশ্বে ৪ হাজারের বেশি মৃত্যু
বৈশ্বিক মহামারি করোনাভাইরাসে বিশ্বজুড়ে দৈনিক সংক্রমণ ও মৃত্যু বেড়েছে। গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে দক্ষিণ কোরিয়ায়। দৈনিক প্রাণহানির তালিকায় শীর্ষে রয়েছে যুক্তরাষ্ট্র। 


  বিশ্বে করোনায় মৃত্যু ও শনাক্তের সর্বশেষ তথ্য
করোনাভাইরাসে বিপর্যস্ত গোটা বিশ্ব। এখন পর্যন্ত সারা বিশ্বে করোনা শনাক্ত সংখ্যা ৪৮ কোটি ৪৯ লাখ ৮৫ হাজার ৮৪৪ জন। এখন পর্যন্ত সারা বিশ্বে করোনায় মৃত্যু হয়েছে ৬১ লাখ ৫৫ হাজার ৮৩৯জনে


  দেয়া হচ্ছে গণটিকার দ্বিতীয় ডোজ
দেশে সোমবার থেকে শুরু হয়েছে এক দিনে এক কোটি করোনা ভাইরাস টিকার ক্যাম্পেইনের দ্বিতীয় রাউন্ড। অর্থাৎ গত ২৬-২৮ ফেব্রুয়ারি তিন দিনের গণটিকায় যারা প্রথম ডোজ টিকা নিয়েছেন, তারা সোমবার থেকে দ্বিতীয় ডোজ টিকা পাবেন। 


  একদিনে ২৩২৬ জনের মৃত্যু, শনাক্ত ১০ লাখের কম
করোনাভাইরাসে আক্রান্ত হয়ে সর্বশেষ ২৪ ঘণ্টায় বিশ্বে দুই হাজার ৩২৬ জনের মৃত্যু হয়েছে। নতুন করে এ ভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন নয় লাখ ৮৯ হাজার ৫১২ জন রোগী। এছাড়া একদিনে সুস্থ হয়েছেন নয় লাখ ৬৫ হাজার ৬৫৯ জন।


  দৈনিক সংক্রমণে শীর্ষে দ. কোরিয়া, প্রাণহানিতে যুক্তরাষ্ট্র
করোনাভাইরাসে আক্রান্ত হয়ে সর্বশেষ ২৪ ঘণ্টায় বিশ্বে আরও চার হাজার ৫৬৬ জনের মৃত্যু হয়েছে। নতুন করে এ ভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ১৫ লাখ ৮৭ হাজার ৭৩৩ জন রোগী। এছাড়া একদিনে সুস্থ হয়েছেন ১২ লাখ ৯৪ হাজার ২৩৩ জন।


  বিশ্বে আরও ৫ হাজার মৃত্যু, নতুন শনাক্ত প্রায় ১৭ লাখ
বিশ্বে মহামারি করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় ৪ হাজার ৯৪৪ জনের মৃত্যু হয়েছে। আগের দিনের তুলনায় মৃত্যু বেড়েছে দেড় হাজারের বেশি। মোট মৃতের সংখ্যা পৌঁছেছে ৬১ লাখ ২১ হাজার ৯২৬ জনে।


  বিশ্বে করোনায় মৃত্যু ও শনাক্তের সর্বশেষ তথ্য
করোনাভাইরাসে বিপর্যস্ত গোটা বিশ্ব। এখন পর্যন্ত সারা বিশ্বে করোনা শনাক্ত সংখ্যা ৪৭ কোটি ৭ লাখ ৮৮ হাজার ১১৩  জন। এখন পর্যন্ত সারা বিশ্বে করোনায় মৃত্যু হয়েছে ৬১ লাখ ৫৫৬জনে।


  বিশ্বে করোনায় মৃত্যু ও শনাক্তের সর্বশেষ তথ্য
করোনাভাইরাসে বিপর্যস্ত গোটা বিশ্ব। এখন পর্যন্ত সারা বিশ্বে করোনা শনাক্ত সংখ্যা ৪৭ কোটি ৪৭ হাজার ১৯১ জন। এখন পর্যন্ত সারা বিশ্বে করোনায় মৃত্যু হয়েছে ৬০ লাখ ৯৮ হাজার ৩০ জনে।




  চট্টগ্রামে করোনা শনাক্তের হার ০.১৯ শতাংশ
চট্টগ্রাম বন্দর নগরীতে করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় একজন নতুন আক্রান্ত শনাক্ত হয়েছেন। সংক্রমণ হার ০ দশমিক ১৯ শতাংশ। এসময় শহর ও গ্রামে কোনো রোগীর মৃত্যু হয়নি।


  ছুটির দিনেও ৫৫ সহস্রাধিক টিকাদান
করোনাভাইরাসের সংক্রমণ রোধে শুক্রবার (১৮ মার্চ) ছুটির দিনেও সারাদেশের বিভিন্ন কেন্দ্রে টিকাদান কর্মসূচি অব্যাহত ছিল। গত ২৪ ঘণ্টায় ৫৫ হাজার ৪০৬ জনকে টিকা দেওয়া হয়েছে। তাদের মধ্যে প্রথম ডোজ ৪ হাজার ৮১১ জন, দ্বিতীয় ডোজ ১৮ হাজার ৬৭০ জন ও বুস্টার ডোজ ৩১ হাজার ৯২৫ জন।


  করোনায় একদিনে ৫১৩১ জনের মৃত্যু, শনাক্ত ১৮ লাখের বেশি
বৈশ্বিক মহামারি করোনাভাইরাসে দৈনিক মৃত্যু ও শনাক্ত কিছুটা কমেছে। গত ২৪ ঘণ্টায় বিশ্বজুড়ে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন পাঁচ হাজার ১৩১ জন। এ নিয়ে মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৬০ লাখ ৯৩ হাজার ৮২৭ জনে। একই সময়ে ভাইরাসটিতে নতুন করে শনাক্ত হয়েছেন ১৮ লাখ ১০ হাজার ১৬ জন। 


  টানা তৃতীয় দিন করোনায় মৃত্যুশূন্য বাংলাদেশ
করোনাভাইরাসে আক্রান্ত হয়ে সর্বশেষ ২৪ ঘণ্টায় দেশে কারও মৃত্যু হয়নি। এনিয়ে করোনায় মৃত্যুশূন্য টানা তৃতীয় দিন দেখলো বাংলাদেশ। এর আগে মঙ্গল ও বুধবার (১৫ ও ১৬ মার্চ) করোনায় মৃত্যুশূন্য ছিল দেশ। ফলে করোনায় দেশে মোট মৃত্যু রয়েছে ২৯ হাজার ১১২ জনই।


  ২৪ ঘণ্টায় সংক্রমণে শীর্ষে দক্ষিণ কোরিয়া, মৃত্যুতে যুক্তরাষ্ট্র
মহামারি করোনাভাইরাসে বিশ্বে দৈনিক সংক্রমণ ও মৃত্যু দুটোই বেড়েছে। গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় মারা গেছেন ৫ হাজার ২৮৪ জন। আগের দিনের তুলনায় মৃত্যু বেড়েছে ৪৭ জন। এতে বিশ্বজুড়ে মৃতের সংখ্যা পৌঁছেছে ৬০ লাখ ৮০ হাজার ১৮২ জনে।


  চীনে ডেল্টা ও ওমিক্রনের দাপটে ২৪ ঘণ্টায় রেকর্ড সংক্রমণ
চীনের অন্তত ১৮টি প্রদেশে ডেল্টা ও ওমিক্রন স্ট্রেইনের দাপটে সংক্রমণের ‘ক্লাস্টার’ ধরা পড়েছে। করোনার সংক্রমণ বাড়ায় শাংহাইয়ে স্কুল বন্ধ করে দেওয়া হয়েছে।


  করোনা শনাক্ত ৪৬ কোটি ছাড়ালো
করোনাভাইরাসে মহামারির শুরু থেকে এখন পর্যন্ত করোনা আক্রান্ত হয়ে বিশ্বজুড়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৬০ লাখ ৬৭ হাজার ৫৫৩ জনে এবং শনাক্ত হওয়া রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৪৬ কোটি ১ লাখ ৫০ হাজার ৬৮১ জনে। এছাড়া করোনা থেকে সেরে উঠেছেন ৩৯ কোটি ৩২ লাখ ২৬ হাজার ৮০৪ জন।


  একদিনে ৩৫১৪ জনের মৃত্যু, শনাক্ত ১৩ লাখের বেশি
করোনাভাইরাসে আক্রান্ত হয়ে সর্বশেষ ২৪ ঘণ্টায় সারাবিশ্বে তিন হাজার ৫১৪ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে নতুন করে এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ১৩ লাখ ২৬ হাজার ৭৮১ জন। এছাড়া সুস্থ হয়ে উঠেছেন ১১ লাখ ২৫ হাজার ৭২৮ জন।


  চীনে ফের বাড়ছে করোনা
চীনে একদিনে তিন হাজার চারশো জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। গত দুই বছরের মধ্যে একদিনে আক্রান্তের সংখ্যার এটি সর্বোচ্চ রেকর্ড।


  কোভিড: বিশ্বে মৃত্যু আরও সাড়ে ৪ হাজার
করোনা মহামারিতে বিশ্বজুড়ে দৈনিক মৃত্যুর সংখ্যা আরও কমেছে। কমেছে নতুন শনাক্ত রোগীর সংখ্যাও। গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন সাড়ে ৪ হাজারের বেশি মানুষ। আর নতুন করে আক্রান্তের সংখ্যা নেমে এসেছে প্রায় সাড়ে ১২ লাখে।


  বিশ্বে করোনায় মৃত্যু ও শনাক্তের সর্বশেষ তথ্য
করোনাভাইরাসে বিপর্যস্ত গোটা বিশ্ব। এখন পর্যন্ত সারা বিশ্বে করোনা শনাক্ত সংখ্যা ৪৫ কোটি ১৭ লাখ ৪২ হাজার ৭৯৬ জন। এখন পর্যন্ত সারা বিশ্বে করোনায় মৃত্যু হয়েছে ৬০ লাখ ৪৩ হাজার ৭০৮ জনে।




  বিশ্বজুড়ে করোনায় আরও ৭৬২১ মৃত্যু, শনাক্ত পৌনে ১৪ লাখ
করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে আরও ৭ হাজার ৬২১ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে করোনা আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬০ লাখ ২৭ হাজার ৫৫ জনে। একই সময়ে নতুন করে এ ভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ১৩ লাখ ৭৪ হাজার ৪২২ জন। এ নিয়ে মোট শনাক্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়ালো ৪৪ কোটি ৭৯ লাখ ৮৫ হাজার ৯১৭ জনে।


  চট্টগ্রামে করোনা শনাক্তের হার ১.০৮%
চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় নতুন করে ১১ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। শনাক্তের হার ১ দশমিক ০৮ শতাংশ। সোমবার (৭ মার্চ) চট্টগ্রাম জেলা সিভিল সার্জন কার্যালয়ের প্রকাশিত প্রতিবেদন থেকে এ তথ্য জানা গেছে।




  করোনায় মৃত্যু পাঁচ হাজারের নিচে, শনাক্ত সাড়ে ১১ লাখ
করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় বিশ্বে চার হাজার ১২০ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মহামারির শুরু থেকে ভাইরাসটিতে মোট মৃত্যু বেড়ে দাঁড়িয়েছে ৬০ লাখ ১৯ হাজার ৪৩৪ জনে।


  বিশ্বে করোনায় মৃত্যু ও শনাক্তের সর্বশেষ তথ্য
করোনাভাইরাসে বিপর্যস্ত গোটা বিশ্ব। এখন পর্যন্ত সারা বিশ্বে করোনা শনাক্ত সংখ্যা ৪৪ কোটি ৬৬ লাখ ১১ হাজার ৪৯৫জন। এখন পর্যন্ত সারা বিশ্বে করোনায় মৃত্যু হয়েছে ৬০ লাখ ১৯ হাজার ৪৩৪ জনে।


  করোনায় আরও ৮ মৃত্যু, শনাক্ত ৫২৯
রাজধানীসহ সারাদেশে গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত ৮ জনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে পুরুষ ৬ জন ও নারী ২ জন। মৃত ৮ জনের মধ্যে সরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ৭ জন এবং বেসরকারি হাসপাতালে ১ জন মারা গেছেন।


  করোনা শনাক্ত বাড়ল, মৃত্যু ৮ জনের
দেশে একদিনের ব্যবধানে করোনা শনাক্ত আবারও বেড়েছে।  গত ২৪ ঘন্টায় নতুন করে করোনা শনাক্ত হয়েছে ৫২৯ জনের।  যা গতকাল ছিল ৩৬৮ জনে। এ নিয়ে মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১৯ লাখ ৪৭ হাজার ২৬৬ জনে।




  বিশ্বে করোনায় মৃত্যু ও শনাক্তের সর্বশেষ তথ্য
করোনাভাইরাসে বিপর্যস্ত গোটা বিশ্ব। এখন পর্যন্ত সারা বিশ্বে করোনা শনাক্ত সংখ্যা ৪৪ কোটি ৫৪ লাখ ২৮ হাজার ১১৯জন। এখন পর্যন্ত সারা বিশ্বে করোনায় মৃত্যু হয়েছে ৬০ লাখ ১৫ হাজার ৫০৩জনে।




  প্রস্রাবের যে ৭ সমস্যা হতে পারে করোনার লক্ষণ
করোনাভাইরাস সংক্রমণ শুধু শ্বাসযন্ত্রেরই ক্ষতি করে না, বরং শরীরের বিভিন্ন গুরত্বপূর্ণ অঙ্গেও প্রভাব ফেলে। করোনা মহামারির এই দুই বছরে বিভিন্ন গবেষণায় উঠে এসেছে যে, কীভাবে প্রাণঘাতী করোনাভাইরাস সংক্রমণের কারণে হৃদযন্ত্র, পেশি, মস্তিষ্কসহ শরীরের অন্যান্য সংবেদনশীল অঙ্গ প্রভাবিত হচ্ছে।


  একদিনে ৭৯১০ জনের মৃত্যু, শনাক্ত ১৬ লাখের বেশি
করোনাভাইরাসে ভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় বিশ্বে আরও সাত হাজার ৯১০ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মহামারির শুরু থেকে ভাইরাসটিতে মোট মৃত্যু বেড়ে পৌঁছেছে ৬০ লাখ নয় হাজার ৮৩৭ জনে।


  শনাক্ত ৪৪ কোটি ছাড়ালো, একদিনে সাড়ে ৭ হাজার মৃত্যু
বৈশ্বিক মহামারি করোনাভাইরাসে আবারও বেড়েছে দৈনিক মৃত্যু ও শনাক্ত। এ মারণ ভাইরাসটিতে গত ২৪ ঘণ্টায় বিশ্বে মারা গেছেন ৭ হাজার ৫১৬ জন। আগের দিন ৬ হাজার ৮১৩ জনের মৃত্যু হয়েছিল। এ নিয়ে মহামারির শুরু থেকে ভাইরাসটিতে মোট মৃত্যু বেড়ে পৌঁছেছে ৫৯ লাখ ৯২ হাজার ৫৪ জনে।


  করোনায় ৮ জনের মৃত্যু, শনাক্তের হার ৩.২২ শতাংশ
করোনাভাইরাসে আক্রান্ত হয়ে সারাদেশে গত ২৪ ঘণ্টায় আটজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মহামারি শুরুর পর থেকে এ পর্যন্ত ভাইরাসটিতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৯ হাজার ৫৩ জনে।


  চট্টগ্রামে ২৪ ঘণ্টায় শনাক্ত ২৮
চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় আরও ২৮ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। শনাক্তের হার ১ দশমিক ৫৯ শতাংশ। আগের দিন আক্রান্ত হয়েছিল ৪৭ জন। তবে এদিনও করোনায় আক্রান্ত হয়ে কারো মৃত্যু হয়নি। এই নিয়ে টানা ১৪ দিন মৃত্যুহীনের তালিকায় চট্টগ্রাম। 


  বিশ্বে আরও ৬৮১৩ মৃত্যু, শনাক্ত ১৩ লাখের বেশি
বৈশ্বিক মহামারি করোনাভাইরাসে আবারও বেড়েছে দৈনিক মৃত্যু ও শনাক্ত। এ মারণ ভাইরাসটিতে গত বিশ্বে ৬ হাজার ৮১৩ জনের মৃত্যু হয়েছে। আগের দিন মারা গিয়েছিল ৫ হাজার ৩৮০ জন। সে তুলনায় মৃত্যু বেড়েছে প্রায় দেড় হাজার। এ নিয়ে মহামারির শুরু থেকে ভাইরাসটিতে মোট মৃত্যু বেড়ে পৌঁছেছে ৫৯ লাখ ৮৩ হাজার ২২৯ জনে।


  বিশ্বে করোনায় মৃত্যু ও শনাক্তের সর্বশেষ তথ্য
করোনাভাইরাসে বিপর্যস্ত গোটা বিশ্ব। এখন পর্যন্ত সারা বিশ্বে করোনা শনাক্ত সংখ্যা ৪৩ কোটি ৩৫ লাখ ৩৭ হাজার ৫৫৩ জন। এখন পর্যন্ত সারা বিশ্বে করোনায় মৃত্যু হয়েছে ৫৯ লাখ ৫৬ হাজার ৮৯২জনে।




  বিশ্বে করোনায় মৃত্যু ও শনাক্তের সর্বশেষ তথ্য
করোনাভাইরাসে বিপর্যস্ত গোটা বিশ্ব। এখন পর্যন্ত সারা বিশ্বে করোনা শনাক্ত সংখ্যা ৪২ কোটি ৯৭ লাখ ৮১ হাজার ৯৯৮ জন। এখন পর্যন্ত সারা বিশ্বে করোনায় মৃত্যু হয়েছে ৫৯ লাখ ৩৫ হাজার ৫৮১ জনে।




  চট্টগ্রামে করোনা শনাক্তের হার ৩.৪৬%
চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় নতুন করে ৭৮ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। শনাক্তের হার ৩ দশমিক ৪৬ শতাংশ। বুধবার (২৩ ফেব্রুয়ারি) চট্টগ্রাম জেলা সিভিল সার্জন কার্যালয়ের প্রকাশিত প্রতিবেদন থেকে এ তথ্য জানা গেছে।




  রাশিয়ার ওপর নিষেধাজ্ঞা আরোপ যুক্তরাষ্ট্রের
জার্মানি এবং ব্রিটেনের পরে একই পথে হাঁটলেন মার্কিন রাষ্ট্রপতি বাইডেন। মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন (Joe Biden) মঙ্গলবার রাশিয়ার (Russia) উপরে নিষেধাজ্ঞা জারি করেছেন। এর ফলে রাশিয়া পশ্চিমী দেশগুলির আর্থিক সহায়তা থেকে বিচ্ছিন্ন হবে।




  বিশ্বে করোনায় মৃত্যু ও শনাক্তের সর্বশেষ তথ্য
করোনাভাইরাসে বিপর্যস্ত গোটা বিশ্ব। এখন পর্যন্ত সারা বিশ্বে করোনা শনাক্ত সংখ্যা ৪২ কোটি ৭৯ লাখ ৪৯ হাজার ১৯৪ জন। এখন পর্যন্ত সারা বিশ্বে করোনায় মৃত্যু হয়েছে ৫৯ লাখ ২৩ হাজার ৯০০জনে।




  চট্টগ্রামে একদিনে শনাক্ত ১১৮, হার ৪.৩৬
করোনাভাইরাসে আক্রান্ত হয়ে চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় কারও মৃত্যু হয়নি। তবে এ সময়ের মধ্যে ভাইরাসটিতে আক্রান্ত হিসেবে শনাক্ত হন ১১৮ জন। এ নিয়ে জেলায় এ পর্যন্ত মোট শনাক্তের সংখ্যা দাঁড়ালো এক লাখ ২৫ হাজার ৯০৪ জনে এবং মৃতের সংখ্যা দাঁড়ালো এক হাজার ৩৬২ জনে।


  একদিনে ১১২১২ মৃত্যু, শনাক্ত ২০ লাখের বেশি
করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে ১১ হাজার ২১২ জন মারা গেছেন। একই সময়ে নতুন করে এ ভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ২০ লাখ ১৭ হাজার ৩৪৮ জন। এ নিয়ে মহামারি শুরুর পর থেকে ভাইরাসটিতে শনাক্ত বেড়ে ৪২ কোটি এক লাখ ৬৫ হাজার ৬২৮ জন এবং মোট মৃত্যু বেড়ে ৫৮ লাখ ৮১ হাজার ১২৮ জনে দাঁড়িয়েছে।


  করোনা শনাক্তের হার ১৬.৯৫, মৃত্যু ৪১
রাজধানীসহ সারাদেশে গত ২৪ ঘণ্টায় করোনায় ৪১ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৮ হাজার ৭৪৪ জনে।




  বিশ্বে একদিনে আরও ১১৪৬৪ জনের মৃত্যু, শনাক্ত ২৪ লাখ
মহামারি করোনাভাইরাসে বিশ্বজুড়ে দৈনিক মৃত্যু ও সংক্রমণ আগের দিনের তুলনায় কিছুটা কমেছে। এসময়ে ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মারা গেছেন ১১ হাজার ৪৬৪ জন এবং নতুন করে সংক্রমিত হয়েছেন ২৪ লাখ ১ হাজার ১১৩ জন। আগের দিন ১২ হাজার ৯১৯ জনের মৃত্যু ও সংক্রমিত হন ২৬ লাখ ৬৮ হাজার ৫৬৩ জন।


  চট্টগ্রামে আরও ২১৭ জনের করোনা শনাক্ত
করোনাভাইরাসে আক্রান্ত হয়ে চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় কারো মৃত্যু হয়েনি। তবে এ সময়ে করোনা আক্রান্ত হয়েছেন ২১৭ জন। এ নিয়ে জেলায় মোট শনাক্তের সংখ্যা দাঁড়ালো এক লাখ ২৪ হাজার ৫৪২ জনে। আর মৃতের সংখ্যা দাঁড়ালো এক হাজার ৩৬০ জনে।


  ২৪ ঘণ্টায় প্রাণহানি সাড়ে ১১ হাজার, শনাক্ত ২৪ লাখ
করোনাভাইরাসের নতুন নতুন ধরণের মধ্যে ব্যাপকহারে টিকা কার্যক্রম চললেও বেড়েই চলেছে সংক্রমণ ও মৃত্যুর মিছিল। যে মিছিলে গত ২৪ ঘণ্টায় শামিল হয়েছেন আরও সাড়ে ১১ হাজার মানুষ। 


  খুলনা বিভাগে ২৪ ঘণ্টায় সর্বোচ্চ ১২ জনের মৃত্যু
খুলনা বিভাগে করোনা শনাক্তের সংখ্যা কমলেও বেড়েছে মৃত্যু। এ বিভাগে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ১২ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে পজিটিভ শনাক্ত হয়েছেন ৩২০ জন। 




  করোনায় ৪৩ জনের মৃত্যু, শনাক্ত ৮৩৫৪
রাজধানীসহ সারাদেশে গত ২৪ ঘণ্টায় করোনায় আরও ৪৩ জনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে পুরুষ ২৬ জন ও নারী ১৭ জন। মৃত ৪৩ জনের মধ্যে সরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ৩৫ জন এবং বেসরকারি হাসপাতালে ৭ জন মারা যান। এছাড়া বাসায় একজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃতের সংখ্যা বৃদ্ধি পেয়ে দাঁড়িয়েছে ২৮ হাজার ৬৭০ জনে।


  চট্টগ্রামে করোনায় নতুন শনাক্ত ৩৯৭, মৃত্যু একজনের
করোনাভাইরাসে আক্রান্ত হয়ে চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় একজনের মৃত্যু হয়েছে। এ সময়ে ভাইরাসটিতে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৩৯৭ জন। এ নিয়ে জেলায় এ পর্যন্ত মোট শনাক্তের সংখ্যা দাঁড়ালো এক লাখ ২৩ হাজার ৯৭৩ জনে এবং মৃতের সংখ্যা দাঁড়ালো এক হাজার ৩৬০ জনে।


  করোনায় বিশ্বজুড়ে আরও ৯৮৭৪ মৃত্যু
গত ২৪ ঘণ্টায় বিশ্বজুড়ে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ৯ হাজার ৮৭৪ জন। এ সময়ে নতুন করে আক্রান্ত হয়েছেন ২১ লাখ ২৪ হাজার ১৫২ জন।


  করোনায় আরও ৩৮ জনের মৃত্যু
রাজধানীসহ সারাদেশে গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত ৩৮ জনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে পুরুষ ২৮ জন ও নারী ১০ জন। মৃত ৩৮ জনের মধ্যে সরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ৩২ জন এবং বেসরকারি হাসপাতালে ৬ জন মারা যান। এ নিয়ে মোট মৃতের সংখ্যা বৃদ্ধি পেয়ে দাঁড়িয়েছে ২৮ হাজার ৬২৭ জনে।


  একদিনে আরও ৬৩৪৬ জনের মৃত্যু, শনাক্ত সাড়ে ১৮ লাখ
মহামারি করোনাভাইরাসে বিশ্বজুড়ে দৈনিক মৃত্যু ও সংক্রমণ আগের দিনের তুলনায় আরও কমেছে। গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৬ হাজার ৩৪৬ জন। এই সময়ে নতুন করে আক্রান্ত হয়েছেন ১৮ লাখ ৫৮ হাজার ৩৮ জন।


  চট্টগ্রামে একদিনে শনাক্ত ৩৬১
করোনাভাইরাসে আক্রান্ত হয়ে চট্টগ্রামে সর্বশেষ ২৪ ঘণ্টায় কারও মৃত্যু হয়নি। এসময়ে করোনা আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৩৬১ জন। এ নিয়ে জেলায় মোট শনাক্ত দাঁড়ালো এক লাখ ২৩ হাজার ৪৬ জনে এবং মৃতের সংখ্যা এক হাজার ৩৫৯ জনে।


  বিশ্বে আরও ৮৩১৯ মৃত্যু, সংক্রমিত ২২ লাখের বেশি
মহামারি করোনাভাইরাসে বিশ্বজুড়ে দৈনিক মৃত্যু ও সংক্রমণ আগের দিনের তুলনায় আরও কিছুটা কমেছে। গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৮ হাজার ৩১৯ জন। 


  যুক্তরাষ্ট্রে কোভিডে মৃত্যু ছাড়িয়েছে ৯ লাখ
যুক্তরাষ্ট্রে মহামারি করোনাভাইরাসে মৃতের মোট সংখ্যা নয় লাখ ছাড়িয়ে গেছে। জন্স হপকিন্স ইউনিভার্সিটি করোনাভাইরাস ট্র্যাকার এ তথ্য জানিয়েছে। খবর এএফপি’র।


  আরও ৩৬ জনের মৃত্যু, শনাক্ত ৮৩৫৯
করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেশে গত ২৪ ঘণ্টায় আরও ৩৬ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে করোনায় মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ২৮ হাজার ৫৬০ জনে।


  অজান্তেই ওমিক্রন হয়েছিল কি না জানাবে ৩ লক্ষণ
করোনা ভাইরাসের নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রন আতঙ্ক ছড়াচ্ছে বিশ্বজুড়েই। দ্রুত গতিতে ছড়িয়ে পড়া ভাইরাসের এই রূপ নিয়ে বিশেষজ্ঞরাও চালিয়ে যাচ্ছেন নানা গবেষণা। বিভিন্ন মানুষের শরীরে ভিন্ন ভিন্ন উপসর্গ দেখা দিচ্ছে ওমিক্রনের ফলে।


  একদিনে আরও ১১২৮৪ জনের মৃত্যু, শনাক্ত ২৯ লাখ
মহামারি করোনাভাইরাসে বিশ্বজুড়ে দৈনিক মৃত্যু ও সংক্রমণ আগের দিনের তুলনায় কিছুটা কমেছে। গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ১১ হাজার ২৮৪ জন। এসময়ে নতুন করে আক্রান্ত হয়েছেন ২৯ লাখ ১২ হাজার ৪৩২ জন। আগের দিন ১১ হাজার ২৮৬ জনের মৃত্যু ও সংক্রমিত হন ৩০ লাখ ৫৬ হাজার ৮৯৩ জন।


  চট্টগ্রামে আরও ৫৭৪ জনের করোনা শনাক্ত
করোনাভাইরাসে আক্রান্ত হয়ে চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় কারও মৃত্যু হয়নি। তবে এ সময়ের মধ্যে ভাইরাসটিতে আক্রান্ত হিসেবে শনাক্ত হন ৫৭৪ জন। এ নিয়ে জেলায় এ পর্যন্ত মোট শনাক্তের সংখ্যা দাঁড়ালো এক লাখ ২২ হাজার ৬৮৫ জনে। চট্টগ্রামে এ পর্যন্ত করোনায় মৃত্য হয়েছে এক হাজার ৩৫৯ জনে।


  বিশ্বে করোনায় মৃত্যু ও শনাক্তের সর্বশেষ তথ্য
করোনাভাইরাসে বিপর্যস্ত গোটা বিশ্ব। এখন পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ৩৯ কোটি ১২ লাখ ৮৩ হাজার ৭৫১ জন। এখন পর্যন্ত করোনায় মৃত্যু হয়েছে ৫৭ লাখ ৪৩ হাজার ১০৯জনের।



  এই বিভাগ থেকে আরও সংবাদ

   দৈনিক মৃত্যু ও শনাক্তে শীর্ষে জাপান
   কোভিড: বিশ্বে কমেছে মৃত্যু ও আক্রান্তের সংখ্যা
   একদিনে ৮ লাখের বেশি শনাক্ত, মৃত্যু ১৯০০
   একদিনে আরও ১৬৬৭ মৃত্যু, শনাক্ত ৮ লাখের বেশি
   বিশ্বে কোভিডে আরও ৯১৬ মৃত্যু, কমেছে সংক্রমণ
   বিশ্বে একদিনে কোভিড শনাক্ত ৩ লাখ ৩৪ হাজার
   বিশ্বে করোনায় মৃত্যু ও শনাক্তের সর্বশেষ তথ্য
   বিশ্বে আরও ১৪৮৩ মৃত্যু, শনাক্ত সোয়া ৭ লাখের বেশি
   বিশ্বে আরও ১৪২১ জনের মৃত্যু, শনাক্ত ৭ লাখের বেশি
   বিশ্বে করোনায় আরও ৭৪৭ মৃত্যু, শনাক্ত ৩ লাখ ২৭ হাজার
   একদিনে ১৩৩০ মৃত্যু, শনাক্ত ৫ লাখ ৪৫ হাজার
   বিশ্বে করোনায় মৃত্যু ও শনাক্তের সর্বশেষ তথ্য
   বিশ্বে আরও ২৬৫৫ মৃত্যু, শনাক্ত সাড়ে ৬ লাখ
   কোভিড: বিশ্বে ২৪ ঘণ্টায় আক্রান্ত ১০ লাখ, মৃত্যু আড়াই হাজার
   বিশ্বে কমেছে করোনা আক্রান্ত ও মৃত্যু
   বিশ্বে করোনায় মৃত্যু ও শনাক্তের সর্বশেষ তথ্য
   বিশ্বে করোনায় মৃত্যু ও শনাক্তের সর্বশেষ তথ্য
   বিশ্বে করোনায় মৃত্যু ও শনাক্তের সর্বশেষ তথ্য
   বিশ্বে করোনায় মৃত্যু ও শনাক্তের সর্বশেষ তথ্য
   বিশ্বে করোনায় মৃত্যু ও শনাক্তের সর্বশেষ তথ্য
   চট্টগ্রামে করোনা শনাক্তের হার ৩.৪৬%
   রাশিয়ার ওপর নিষেধাজ্ঞা আরোপ যুক্তরাষ্ট্রের
   বিশ্বে করোনায় মৃত্যু ও শনাক্তের সর্বশেষ তথ্য


  পুরনো সংখ্যা