logo



   প্রচ্ছদ  -   করোনাভাইরাস
  করোনায় আরও ১০৯৪ মৃত্যু, শনাক্ত পৌনে দুই লাখের বেশি
বিশ্বে মহামারি করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় সংক্রমণ ও মৃত্যু দুটোই বেড়েছে। এসময়ে ভাইরাসটিতে এক হাজার ৯৪ জনের মৃত্যু হয়েছে। সংক্রমিত হয়েছেন এক লাখ ৭৬ হাজার ৫১৩ জন। একদিনে করোনা থেকে সেরে উঠেছেন দুই লাখ ১৮ হাজার ১২৩ জন।


  করোনায় আরও ৯১০ প্রাণহানি, সংক্রমণ-মৃত্যুতে শীর্ষে জাপান
বিশ্বে মহামারি করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় ৯১০ জনের মৃত্যু হয়েছে। এসময়ে ভাইরাসটিতে সংক্রমিত হয়েছেন এক লাখ ৬৩ হাজার ৫০৪ জন। ২৪ ঘণ্টায় করোনা থেকে সেরে উঠেছেন দুই লাখ ২২ হাজার ৬৪৭ জন।


  কোভিড: বিশ্বে দৈনিক মৃত্যু বাড়লেও কমল সংক্রমণ
করোনাভাইরাসে বিশ্বজুড়ে দৈনিক মৃত্যুর সংখ্যা বাড়লেও কমেছে নতুন শনাক্ত রোগীর সংখ্যা। গত ২৪ ঘণ্টায় বিশ্বে এই ভাইরাসে সাতশো মানুষের মৃত্যু হয়েছে। আর নতুন আক্রান্তের সংখ্যা নেমেছে এক লাখের নিচে।


  করোনায় বিশ্বজুড়ে ২৪ ঘণ্টায় ৫৩৮ মৃত্যু, জাপানে ২৫১
করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় বিশ্বে ৫৩৮ জনের মৃত্যু হয়েছে। এরমধ্যে জাপানেই মারা গেছেন ২৫১ জন। নতুন করে এ ভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ১ লাখ ২৫ হাজার ৮৩৬ জন। এরমধ্যে জাপানে করোনা শনাক্ত হয়েছে ৪৪ হাজার ৭২৯ জনের।


  বিশ্বে আরও ৬৩৮ জনের মৃত্যু, শনাক্ত দেড় লাখ
করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় বিশ্বে আরও ৬৩৮ জনের মৃত্যু হয়েছে। এ সময় নতুন করে করোনা রোগী শনাক্ত হয়েছেন এক লাখ ২৯ হাজার ৮৬৬ জন। আর করোনা থেকে সেরে উঠেছেন তিন লাখ ২০ হাজার ৪১৬ জন।


  কোভিড: বিশ্বে ২৪ ঘন্টায় মৃত্যু ও শনাক্ত বেড়েছে

বিশ্বব্যাপী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরও ৯৯৫ জনের মৃত্যু হয়েছে। এ সময় ভাইরাসটিতে আক্রান্ত হয়েছেন ২ লাখ ৫৬ হাজার ৫৭৯। এ সময় সুস্থ হয়েছেন ৩ লাখ ২৪ হাজার ৯৭৪ জন। বুধবার (১৮ জানুয়ারি) সকালে করোনার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য পাওয়া গেছে।





  করোনায় আরও ৯২০ মৃত্যু, জাপানেই ৫০৩
মহামারি করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় বিশ্বে আক্রান্ত হয়েছেন ২ লাখ ৪২ হাজার ৪২২ জন। একই সময়ে করোনায় ৯২০ জন মারা গেছেন। এ নিয়ে মহামারি শুরু থেকে বিশ্বজুড়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৭ লাখ ২৯ হাজার ৬৮৪ জনে। 


  করোনা ২৪ ঘণ্টায় তিন দেশে শতাধিক মৃত্যু, জাপানে ৪৮০
করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় চারটি দেশে মৃত্যু হয়েছে শতাধিক। আরও অন্তত ৫টি দেশে মৃত্যু হয়েছে ৫০ এর বেশি। এ নিয়ে বিশ্বে ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ১৫৮৭ জনের।


  চীনের ৯০ কোটি মানুষ কোভিডে আক্রান্ত
চীনে প্রায় ৯০ কোটি মানুষ করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। পিকিং বিশ্ববিদ্যালয়ের এক গবেষণায় এ তথ্য উঠে এসছে। 


  করোনায় আরও ১৪১৯ মৃত্যু, শনাক্ত পৌনে ৪ লাখ
বিশ্বে মহামারি করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় শনাক্ত ও মৃত্যু দুটোই বেড়েছে। এ সময়ে বিশ্বে করোনায় মারা গেছেন এক হাজার ৪১৯ জন। নতুন করে সংক্রমিত হয়েছেন ৩ লাখ ৮১ হাজার ৭৬৬ জন। 


  বিশ্বে করোনায় আরও ১১৩৮ মৃত্যু, শনাক্ত পৌনে তিন লাখ
বিশ্বে মহামারি করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় মৃত্যু কিছুটা কমলেও বেড়েছে সংক্রমণ। এসময়ে এক হাজার ১৩৮ জনের মৃত্যুর পাশাপাশি সংক্রমিত হয়েছেন দুই লাখ ৭৪ হাজার ৭৭ জন। ২৪ ঘণ্টায় করোনা থেকে সেরে উঠেছেন চার লাখ ৮৪ হাজার ৭২৫ জন।


  বিশ্বে করোনায় ১১৮৬ মৃত্যু, শনাক্ত সোয়া ২ লাখ
মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে বিশ্বে গত ২৪ ঘণ্টায় মারা গেছেন এক হাজার ১৮৬ জন এবং নতুন করে সংক্রমিত হয়েছেন দুই লাখ ২৩ হাজার ৫৯৪ জন। আগের দিন মারা গেছেন ৮৬৯ জন ও সংক্রমিত হন তিন লাখ ৪৪ হাজার ৩৯৪ জন।


  বিশ্বে আরও ৭৫২ জনের মৃত্যু, শনাক্ত তিন লাখের বেশি
করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় বিশ্বে ৭৫২ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে কেবল জাপানেই মারা গেছেন ৪০৭ জন। ফলে বিশ্বে বর্তমানে করোনায় বিপর্যস্ত অবস্থায় রয়েছে দেশটি।


  বিশ্বে ২৪ ঘণ্টায় করোনায় ৯০১ জনের মৃত্যু, জাপানেই ৪৬৩
করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় বিশ্বে ৯০১ জনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে কেবল জাপানেই মারা গেছেন ৪৬৩ জন। নতুন করে এ ভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৩ লাখ ৮৯ হাজার ৮৪১ জন। এরমধ্যে জাপানে শনাক্ত হয়েছেন ২ লাখ ৩৮ হাজার ৬৫৪ জন। এছাড়া বিশ্বে একদিনে সুস্থ হয়েছেন ২ লাখ ৬৬ হাজার ৮৬ জন।


  করোনায় আরও ১৪৩৪ মৃত্যু, শনাক্ত পৌনে পাঁচ লাখ
বিশ্বে মহামারি করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় মৃত্যু ও সংক্রমণ দুটোই বেড়েছে। এ সময়ে নতুন করে সংক্রমিত হয়েছেন ৪ লাখ ৭১ হাজার ৬৪৫ জন। একই সময়ে করোনায় মারা গেছেন এক হাজার ৪৩৪ জন। এ সময়ে ৩ লাখ ২১ হাজার ৪৯০ জন করোনা থেকে সুস্থ হয়েছেন।


  বিশ্বে করোনায় আরও ১২৫৬ মৃত্যু, শনাক্ত সাড়ে তিন লাখ
বিশ্বে মহামারি করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় মৃত্যু ও সংক্রমণ দুটোই বেড়েছে। এসময়ে এক হাজার ২৫৬ জন জনের মৃত্যুর পাশাপাশি সংক্রমিত হয়েছেন তিন লাখ ৫৭ হাজার ৮০৬ জন। ২৪ ঘণ্টায় করোনা থেকে সেরে উঠেছেন চার লাখ ৪৫ হাজার ৬০৩ জন।


  বিশ্বে করোনায় মৃত্যু ও শনাক্তের সর্বশেষ তথ্য
করোনাভাইরাসে বিপর্যস্ত গোটা বিশ্ব। এখন পর্যন্ত করোনা শনাক্ত ৬৬ কোটি ৫৯ লাখ ৯ হাজার ৫৩৭ জন। এখন পর্যন্ত করোনায় মৃত্যু হয়েছে ৬৭ লাখ ৮২৬জনের।


  কোভিড: বিশ্বে বেড়েছে মৃত্যু, কমেছে শনাক্ত
বিশ্বব্যাপী গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৮৮১ জনের মৃত্যু হয়েছে। এ সময় ভাইরাসটিতে আক্রান্ত হয়েছেন ১ লাখ ৯২ হাজার ৩২৮। সুস্থ হয়েছেন ৮৫ হাজার ৫৩ জন।


  বিশ্বে করোনায় মৃত্যু ও শনাক্তের সর্বশেষ তথ্য
করোনাভাইরাসে বিপর্যস্ত গোটা বিশ্ব। এখন পর্যন্ত করোনা শনাক্ত ৬৬ কোটি ৫১ লাখ ৭৯ হাজার ৩৮১জন। এখন পর্যন্ত করোনায় মৃত্যু হয়েছে ৬৬ লাখ ৯৭ হাজার ৮৬০জনের।


  করোনায় আরও ৭৪৭ মৃত্যু, শনাক্ত প্রায় ৩ লাখ
বৈশ্বিক মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় মৃত্যু ও শনাক্ত বেশ কমেছে। এ সময়ে করোনায় মারা যান ৭৪৭ জন। একই সময়ে নতুন করে সংক্রমিত হয়েছেন ২ লাখ ৯৬ হাজার ৮২৭ জন। 


  করোনায় আরও ১২২২ মৃত্যু, শনাক্ত ৪ লাখ ১৬ হাজার
বৈশ্বিক মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় মৃত্যু ও শনাক্ত কমেছে। এ সময়ে করোনায় মারা যান এক হাজার ২২২ জন। একই সময়ে নতুন করে সংক্রমিত হয়েছেন ৪ লাখ ১৬ হাজার ৬৮৭ জন। 


  বিশ্বে করোনায় আরও ১৫১৩ মৃত্যু, শনাক্ত সাড়ে চার লাখের বেশি
বিশ্বে মহামারি করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় মৃত্যু ও সংক্রমণ কিছুটা কমেছে। এসময়ে এক হাজার ৫১৩ জনের মৃত্যুর পাশাপাশি সংক্রমিত হয়েছেন চার লাখ ৬৫ হাজার ৪৪১ জন। 


  একদিনে দেড় হাজারের বেশি মৃত্যু, শনাক্ত ৫ লাখ
বিশ্বে মহামারি করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় মৃত্যু ও সংক্রমণ দুটোই বেড়েছে। এসময়ে এক হাজার ৫৫৫ জনের মৃত্যুর পাশাপাশি সংক্রমিত হয়েছেন চার লাখ ৯৮ হাজার ৪০০ জন। ২৪ ঘণ্টায় করোনা থেকে সেরে উঠেছেন তিন লাখ ৯৮ হাজার ৬০৭ জন।


  কোভিড: বিশ্বে মৃত্যু ও শনাক্ত বেড়েছে
বিশ্বজুড়ে করোনাভাইরাসে দৈনিক মৃত্যু ও নতুন শনাক্ত রোগীর সংখ্যা আরও বেড়েছে।


  বিশ্বে করোনায় আরও ৭৫৯ মৃত্যু, শনাক্ত ২ লাখের বেশি
বিশ্বে মহামারি করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় মৃত্যু কিছুটা বাড়লেও কমেছে সংক্রমণ। এসময়ে ৭৫৯ জনের মৃত্যু হয়েছে আর সংক্রমিত হয়েছেন দুই লাখ ১৩ হাজার ৫৯৮ জন। ২৪ ঘণ্টায় করোনা থেকে সেরে উঠেছেন চার লাখ ২৩ হাজার ৩৯৮ জন।


  কোভিড: বিশ্বে ২৪ ঘন্টায় ৬১৪ জনের মৃত্যু
করোনাভাইরাসে আক্রান্ত হয়ে বিশ্বব্যাপী গত ২৪ ঘণ্টায় আরও ৬১৪ জনের মৃত্যু হয়েছে। এ সময় ভাইরাসটিতে আক্রান্ত হয়েছেন ২ লাখ ৮৯ হাজার ৫২১ জন।


  করোনায় আরও ৭৮৩ মৃত্যু, শনাক্ত ৩ লাখ ৮৭ হাজার
বিশ্বে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু ও শনাক্ত কমেছে। সবশেষ ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৩ লাখ ৮৭ হাজার ১৬২ জন। 


  করোনায় বিশ্বে আরও ১৩৫৯ মৃত্যু, শনাক্ত চার লাখের বেশি
বিশ্বে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে এক হাজার ৩৫৯ জনের মৃত্যু হয়েছে। এসময় করোনা রোগী শনাক্ত হয়েছেন আরও চার লাখ ৯৩ হাজার ৯৩২ জনে। এছাড়া নতুন করে দুই লাখ ৬৪ হাজার ৮৪০ জন করোনা থেকে সেরে উঠেছেন।


  বিশ্বে করোনায় আরও ১৩৭৪ মৃত্যু, শনাক্ত প্রায় ৫ লাখ
বিশ্বে মহামারি করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় মৃত্যু ও শনাক্ত দুটোই কমেছে। এসময়ে এক হাজার ৩৭৪ জনের মৃত্যু হয়েছে আর সংক্রমিত হয়েছেন চার লাখ ৯২ হাজার ১৭ জন। ২৪ ঘণ্টায় করোনা থেকে সেরে উঠেছেন তিন লাখ ৩১ হাজার ২৭ জন।


  কোভিড: বিশ্বে ২৪ ঘন্টায় আরও ৭৯৯ মৃত্যু, শনাক্ত কমেছে
বিশ্বব্যাপী করোনা ভাইরাসে গত ২৪ ঘণ্টায় ৭৯৯ জনের মৃত্যু হয়েছে। যা আগের দিনের তুলনায় বেড়েছে প্রায় ৩০০ জন। এ সময় ভাইরাসটিতে আক্রান্ত হয়েছেন ১ লাখ ৮২ হাজার ৩৮ জন। আগের দিনের তুলনায় শনাক্ত রোগী কমেছে প্রায় ৭০ হাজার।


  বিশ্বে আরও ৪২১ জনের মৃত্যু, শনাক্ত দুই লাখের বেশি
গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনাভাইরাসে মৃত্যু ও শনাক্ত কমেছে। এসময় ৪২১ জনের মৃত্যু হয়েছে। আর নতুন করে করোনা রোগী শনাক্ত হয়েছেন ২ লাখ ৫৮ হাজার ৩০৪ জন। 


  বিশ্ব কোভিড: ২৪ ঘন্টায় আরও ৭৯৯ জনের মৃত্যু
করোনা ভাইরাসে বিশ্বব্যাপী গত ২৪ ঘণ্টায় আরও ৭৯৯ জনের মৃত্যু হয়েছে। এ সময় ভাইরাসটিতে আক্রান্ত হয়েছেন ৩ লাখ ৭১ হাজার ৯৯৫ জন। সুস্থ হয়েছেন ৩ লাখ ৭২ হাজার ৪১৩ জন।


  কোভিড: ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি সংক্রমণ ও প্রাণহানি জাপানে
করোনাভাইরাসে বিশ্বে দৈনিক মৃত্যু কিছুটা কমেছে। আগেরদিনের চেয়ে কমেছে নতুন শনাক্ত রোগীর সংখ্যাও। ২৪ ঘণ্টায় বিশ্বজুড়ে সবচেয়ে বেশি সংক্রমণ ও প্রাণহানির ঘটনা ঘটেছে জাপানে। 


  বিশ্ব কোভিড: গত ২৪ ঘণ্টায় আরও ৯৭৮ জনের মৃত্যু
বিশ্বব্যাপী করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরও ৯৭৮ জনের মৃত্যু হয়েছে। এ সময়ে ভাইরাসটিতে আক্রান্ত হয়েছেন ৩ লাখ ৯৫ হাজার ৯০ জন।


  করোনায় ২৪ ঘণ্টায় সংক্রমণে শীর্ষে জাপান, মৃত্যুতে ফ্রান্স
মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে বিশ্বে গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ৭৬১ জন এবং নতুন করে সংক্রমিত হয়েছেন ১ লাখ ৭৫ হাজার ৪১০ জন। আগের দিন মারা গেছেন ৪৭৩ জন ও সংক্রমিত হন ২ লাখ ১৮ হাজার ৩১৫ জন।


  করোনায় মৃত্যু ও শনাক্ত আরও কমেছে
বিশ্বে মহামারি করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় সংক্রমণ ও মৃত্যু আরও কমেছে। এসময়ে ৫৪২ জনের মৃত্যুর পাশাপাশি সংক্রমিত হয়েছেন দুই লাখ ৭৬ হাজার ৩১৬ জন। 


  বিশ্ব করোনা : মৃত্যু ৮১৯, শনাক্ত ৩ লাখের বেশি
করোনায় গত ২৪ ঘণ্টায় বিশ্বব্যাপী আরও ৮১৯ জনের মৃত্যু হয়েছে। এ সময় ৩ লাখ ১৬ হাজার ৫৬ জনের দেহে ভাইরাসটি শনাক্ত হয়েছে। শনিবার (১৯ নভেম্বর) সকালে করোনার হিসেব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার্স থেকে এ তথ্য পাওয়া গেছে।




  করোনায় ২৪ ঘণ্টায় ৩৫৫ মৃত্যু, শনাক্ত ২ লাখ
মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে বিশ্বে গত ২৪ ঘণ্টায় আগের দিনের তুলনায় কমেছে মৃত্যু ও আক্রান্তের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মারা গেছেন ৩৫৫ জন এবং নতুন করে সংক্রমিত হয়েছেন ২ লাখ ৮ হাজার ৬৯৭ জন। আগের দিন মারা গেছেন ৪৮৯ জন ও সংক্রমিত হন ২ লাখ ২১ হাজার ৩১০ জন।


  বিশ্বে আরও ৪৭৪ জনের মৃত্যু, শনাক্ত দুই লাখ
বিশ্বে গত ২৪ ঘণ্টায় করোনা রোগী শনাক্ত ও মৃত্যু দুটোই কমেছে। এসময় ৪৭৪ জনের মৃত্যু হয়েছে। আর করোনা শনাক্ত হয়েছে দুই লাখ ১৮ হাজার ৩১১ জনে।


  কোভিড: ২৪ ঘন্টায় বিশ্বে সাড়ে ৫ শতাধিক মৃত্যু
করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে বিশ্বে গত ২৪ ঘণ্টায় মারা গেছেন সাড়ে পাঁচ শতাধিক মানুষ। একই সময়ে ভাইরাসটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন ২ লাখ ৬৮ হাজার মানুষ।


  কোভিড: ২৪ ঘণ্টায় বিশ্বে ৭৪৫ জনের মৃত্যু
করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় বিশ্বে ৭৪৫ জনের মৃত্যু হয়েছে। নতুন করে এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ২ লাখ ৭৪ হাজার ৭৩ জন। এছাড়া একদিনে সুস্থ হয়েছেন ৩ লাখ ৪৩ হাজার ১৮৬ জন।


  কোভিড: বিশ্বে একদিনে সাড়ে ৬ শতাধিক মৃত্যু
করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে মারা গেছেন সাড়ে ছয় শতাধিক মানুষ। একই সময়ে ভাইরাসটিতে নতুন করে আক্রান্তের সংখ্যা পৌঁছেছে প্রায় ৩ লাখে।


  করোনায় আরও ৪৩৪ জনের মৃত্যু, শনাক্ত ২ লাখ ৯ হাজার
করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় বিশ্বে ৪৩৪ জনের মৃত্যু হয়েছে। নতুন করে এ ভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ২ লাখ ৯ হাজার ৬ জন। এছাড়া একদিনে সুস্থ হয়েছেন ২ লাখ ২৩ হাজার ৩৭৯ জন।


  বিশ্বে ২৪ ঘন্টায় কোভিডে মৃত্যু সাড়ে তিনশোর নিচে
করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে বিশ্বজুড়ে গত ২৪ ঘণ্টায় মৃত্যুর সংখ্যা সাড়ে তিনশোর নিচে নেমেছে। একই সময়ে ভাইরাসটিতে নতুন করে আক্রান্তের সংখ্যা নেমে এসেছে পৌনে ২ লাখে। একইসঙ্গে আগের দিনের তুলনায় কমেছে নতুন শনাক্ত রোগীর সংখ্যাও।




  করোনায় আরও ৮৬৬ মৃত্যু, শনাক্ত ২ লাখ ৩১ হাজার
বৈশ্বিক মহামারি করোনাভাইরাস অনেকটা নিয়ন্ত্রণে আসলেও তার তাণ্ডব এখনো শেষ হয়নি। সবশেষ ২৪ ঘণ্টায় বিশ্বব্যাপী এই ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু ও নতুন রোগী শনাক্ত- দুটোই কমেছে। 


  করোনায় একদিনে ৭১৫ মৃত্যু, শনাক্ত আড়াই লাখ
মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে বিশ্বে গত ২৪ ঘণ্টায় আগের দিনের তুলনায় মৃত্যু কমলেও বেড়েছে আক্রান্তের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মারা গেছেন ৭১৫ জন এবং নতুন করে সংক্রমিত হয়েছেন ২ লাখ ৬১ হাজার ৩২৪ জন। 


  কোভিড: বিশ্বে নতুন মৃত্যু ৬৬৩, শনাক্ত কিছুটা কমেছে
করোনাভাইরাসে বিশ্বজুড়ে দৈনিক মৃত্যুর সংখ্যা বেড়েছে। তবে আগের দিনের তুলনায় কমেছে নতুন শনাক্ত রোগীর সংখ্যা। গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন সাড়ে ছয়শর বেশি মানুষ।




  বিশ্বে আরও ৪১০ মৃত্যু, শনাক্ত পৌনে ২ লাখ
মহামারি করোনাভাইরাসে বিশ্বে গত ২৪ ঘণ্টায় মৃত্যু ও সংক্রমণ দুটোই কমেছে। এসময়ে ৪১০ জনের মৃত্যুর পাশাপাশি সংক্রমিত হয়েছেন এক লাখ ৭১ হাজার ১৪৬ জন। এ নিয়ে মহামারির শুরু থেকে এ পর্যন্ত মোট মৃত্যু বেড়ে ৬৫ লাখ ৯৩ হাজার ৬৬৭ জন এবং শনাক্ত বেড়ে দাঁড়িয়েছে ৬৩ কোটি ৫৪ লাখ ৩০ হাজার ২৮৫ জনে।


  কোভিড: বিশ্বে ২৪ ঘন্টায় ৪১০ জনের মৃত্যু
বিশ্বব্যাপী করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৪১০ জনের। এ সময় ভাইরাসটিতে আক্রান্ত হয়েছেন ১ লাখ ৭০ হাজার ৯১৫ জন।




  করোনায় আরও ৫৩৩ মৃত্যু, শনাক্ত ২ লাখ ২১ হাজার
মহামারি করোনাভাইরাসে বিশ্বে গত ২৪ ঘণ্টায় শনাক্ত ও মৃত্যু- দুটোই বেশ কমেছে। এ সময়ে করোনায় মারা গেছেন ৫৩৩ জন। এ নিয়ে মৃত্যু বেড়ে দাঁড়িয়েছে ৬৫ লাখ ৯৩ হাজার ১৯৩ জনে।


  করোনায় আরও ১১৬০ মৃত্যু, শনাক্ত ৩ লাখ ৮১ হাজার
মহামারি করোনাভাইরাসে বিশ্বে গত ২৪ ঘণ্টায় মৃত্যু বাড়লেও কমেছে সংক্রমণ। এসময়ে ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মারা গেছেন এক হাজার ১৬০ জন। এ নিয়ে মৃত্যু বেড়ে দাঁড়িয়েছে ৬৫ লাখ ৯২ হাজার ২৪৩ জনে। নতুন করে সংক্রমিত হয়েছেন তিন লাখ আট হাজার ১৩৪ জন। 


  করোনায় একদিনে ৯৩৭ জনের মৃত্যু, শনাক্ত আড়াই লাখ
মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে বিশ্বে গত ২৪ ঘণ্টায় মৃত্যু ও আক্রান্ত বেড়েছে। এ সময়ে ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মারা গেছেন ৯৩৭ জন। 


  বিশ্বে করোনায় মৃত্যু ও শনাক্তের সর্বশেষ তথ্য
করোনাভাইরাসে বিপর্যস্ত গোটা বিশ্ব। এখন পর্যন্ত করোনা শনাক্ত ৬৩ কোটি ২৮ লাখ ৯৪ হাজার ৩০১  জন। এখন পর্যন্ত করোনায় মৃত্যু হয়েছে  ৬৫ লাখ ৮২ হাজার ৮১১ জনের।


  বিষাক্ত সিরাপ: ইন্দোনেশিয়ায় শিশু মৃত্যু বেড়ে ১৩৩
বিষাক্ত সিরাপ খেয়ে গুরুতর কিডনি জটিলতায় ভুগে ইন্দোনেশিয়ায় শিশু মৃত্যুর ঘটনা আরও বেড়েছে। কিডনি বিকল হয়ে চলতি বছরের শুরু থেকে এ পর্যন্ত ইন্দোনেশিয়ার ২২টি প্রদেশে ১৩৩ জন শিশুর মৃত্যু হয়েছে।




  চট্টগ্রামে একদিনেই ৩ গুণ করোনা
চট্টগ্রামে একদিনেই তিনগুণ করোনা শনাক্ত হয়েছে। গত ২৪ ঘণ্টায় ১২৫ নমুনায় করোনা শনাক্ত হয়েছে ১২ জনের। শনাক্তের হার ৯ দশমিক ৬ শতাংশ। আগের দিন শনাক্ত হয়েছিল ৪ জন।




  কোভিড: বিশ্বে আরও ১,১৬৬ জনের মৃত্যু
বিশ্বে গত ২৪ ঘন্টায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে ১ হাজার ১৬৬ জনের মৃত্যু হয়েছে, যা আগের দিনের তুলনায় বেড়েছে প্রায় ৩০০ জন। এ সময় ভাইরাসটিতে আক্রান্ত হয়েছেন ৩ লাখ ৪৭ হাজার ৮২৬ জন, যা আগের দিনের তুলনায় কমেছে প্রায় ১৫ হাজার।




  করোনায় আরও ৬০৬ জনের মৃত্যু, শনাক্ত দেড় লাখ
বিশ্বে করোনাভাইরাসে দৈনিক মৃত্যু কিছুটা বেড়েছে। তবে কমেছে সংক্রমণ। ভাইরাসটিতে গত ২৪ ঘণ্টায় ৬০৬ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে বিশ্বে মৃত্যু বেড়ে দাঁড়ালো ৬৫ লাখ ৬১ হাজার ৮১৯ জনে। 


  সারা দেশে শিশুদের কোভিড টিকা শুরু
সিটি করপোরেশনের পর সারা দেশে আজ থেকে কোভিড টিকা শুরু হয়েছে। তিন সপ্তাহের এ কর্মসূচিতে টিকার আওতায় আনা হচ্ছে প্রায় এক কোটি শিশুকে।


  বিশ্বে করোনায় মৃত্যু ও শনাক্তের সর্বশেষ তথ্য
করোনাভাইরাসে বিপর্যস্ত গোটা বিশ্ব। এখন পর্যন্ত করোনা শনাক্ত ৬২ কোটি ৬৬ লাখ ৫৯ হাজার ৬৯১ জন। এখন পর্যন্ত করোনায় মৃত্যু হয়েছে ৬৫ লাখ ৬০ হাজার ৯৮৭ জনের


  বুস্টার ডোজের আওতায় সাড়ে ৫ কোটিরও বেশি মানুষ
দেশে এ পর্যন্ত করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধী টিকার বুস্টার ডোজ পেয়েছেন ৫ কোটি ৬৭ লাখ ৬৪ হাজার ৮১ জন। গত ২৪ ঘণ্টায় বুস্টার ডোজ পেয়েছেন ৭ লাখ ৯ হাজার ৭ জন।


  করোনার নতুন লক্ষণ সম্পর্কে যা বলছেন বিশেষজ্ঞরা
করোনা মহামারি এখনো শেষ হয়নি। বিশ্বের দেশের মানুষের মধ্যে এখনো ঘটছে সংক্রমণ। যদিও কোভিড-১৯ এ আক্রান্তের সংখ্যা অতীতের তুলনায় বর্তমানে কম।


  বিশ্বে আরও ১১২৬ মৃত্যু, শনাক্ত সাড়ে ৪ লাখ
বিশ্বে মহামারি করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় মৃত্যু ও শনাক্ত দুটোই কমেছে। এসময়ে এক হাজার ১৬৬ জনের মৃত্যুর পাশাপাশি সংক্রমিত হয়েছেন চার লাখ ৫৩ হাজার ১৬৪ জন। এ নিয়ে বিশ্বজুড়ে মহামারির শুরু থেকে এ পর্যন্ত মৃত্যু বেড়ে ৬৫ লাখ ৫৯ হাজার ৩১৭ জন এবং শনাক্ত বেড়ে দাঁড়িয়েছে ৬২ কোটি ৬০ লাখ ৬৩ হাজার ২৫৯ জনে।


  করোনায় ২৪ ঘণ্টায় ১২৫২ মৃত্যু, শনাক্ত সোয়া ৫ লাখ
মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে বিশ্বে গত ২৪ ঘণ্টায় আগের দিনের তুলনায় কমেছে মৃত্যু ও আক্রান্তের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মারা গেছেন এক হাজার ২৫২ জন এবং নতুন করে সংক্রমিত হয়েছেন ৫ লাখ ২৩ হাজার ৩৯১ জন। 


  বিশ্বে আরও ১০৭৯ মৃত্যু, শনাক্ত ৪ লাখের বেশি
বিশ্বে মহামারি করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় মৃত্যু ও শনাক্ত দুটোই কমেছে। এসময়ে এক হাজার ৭৯ জনের মৃত্যুর পাশাপাশি সংক্রমিত হয়েছেন চার লাখ ১৮ হাজার ৫৫৫ জন। এ নিয়ে বিশ্বজুড়ে মহামারির শুরু থেকে এ পর্যন্ত মৃত্যু বেড়ে ৬৫ লাখ ৪৯ হাজার ১৫৩ জন এবং শনাক্ত বেড়ে দাঁড়িয়েছে ৬২ কোটি ২৯ লাখ ১৭৪ জনে।


  বিশ্বে আরও ১০৭৯ মৃত্যু, শনাক্ত ৪ লাখের বেশি
বিশ্বে মহামারি করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় মৃত্যু ও শনাক্ত দুটোই কমেছে। এসময়ে এক হাজার ৭৯ জনের মৃত্যুর পাশাপাশি সংক্রমিত হয়েছেন চার লাখ ১৮ হাজার ৫৫৫ জন। এ নিয়ে বিশ্বজুড়ে মহামারির শুরু থেকে এ পর্যন্ত মৃত্যু বেড়ে ৬৫ লাখ ৪৯ হাজার ১৫৩ জন এবং শনাক্ত বেড়ে দাঁড়িয়েছে ৬২ কোটি ২৯ লাখ ১৭৪ জনে।


  ২৪ ঘণ্টায় ৬৩১ জনের মৃত্যু, শনাক্ত ৩ লাখ ৪ হাজার
করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় বিশ্বে ৬৩১ জনের মৃত্যু হয়েছে। নতুন করে এ ভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৩ লাখ ৪ হাজার ৩০২ জন। এছাড়া একদিনে সুস্থ হয়েছেন ৪ লাখ ৩০ হাজার ৮৮৫ জন।


  কোভিড: বিশ্বে ২৪ ঘণ্টায় শনাক্ত ৫ লাখের বেশি
বিশ্বে মহামারি করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় মৃত্যু ও সংক্রমণ দুটোই বেড়েছে। এসময়ে এক হাজার ৪৬৬ জনের মৃত্যুর পাশাপাশি সংক্রমিত হয়েছেন পাঁচ লাখ ২০ হাজার ৯৬৯ জন। এ নিয়ে মহামারির শুরু থেকে এ পর্যন্ত মৃত্যু বেড়ে ৬৫ লাখ ২২ হাজার ৮৯৬ জন এবং সংক্রমণ বেড়ে পৌঁছেছে ৬১ কোটি ৫৩ লাখ ২৪ হাজার ১১ জনে।


  ২৪ ঘণ্টায় ৮৫৫ জনের মৃত্যু, শনাক্ত ৩ লাখ ৪৯ হাজার
করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় বিশ্বে ৮৫৫ জনের মৃত্যু হয়েছে। নতুন করে এ ভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৩ লাখ ৪৯ হাজার ৫৬০ জন। এছাড়া একদিনে সুস্থ হয়েছেন ৬ লাখ ৪৩ হাজার ৯৫৯ জন।


  করোনায় একদিনে ১৫৯৩ মৃত্যু, শনাক্ত ৫ লাখ ১৫ হাজার
বিশ্বে মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় এক হাজার ৫৯৩ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মহামারি শুরুর পর থেকে এ পর্যন্ত মোট মৃত্যু বেড়ে দাঁড়িয়েছে ৬৫ লাখ ৯ হাজার ১৬৭ জন। একই সময়ে নতুন রোগী শনাক্ত হয়েছেন পাঁচ লাখ ১৪ হাজার ৮২৪ জন। এ নিয়ে শনাক্ত বেড়ে দাঁড়িয়েছে ৬১ কোটি ১৮ লাখ ৬১ হাজার ৮৬৯ জনে।


  যুক্তরাষ্ট্রে একদিনে ২৫১ জনের মৃত্যু, সংক্রমণ বেশি জাপানে
বৈশ্বিক মহামারি করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় বিশ্বে ১ হাজার ৫৫৯ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃত্যু বেড়ে দাঁড়িয়েছে ৬৪ লাখ ৯১ হাজার ৯৬০ জনে। নতুন করে ৫ লাখ ৪৩ হাজার ৮১০ জনের করোনা শনাক্ত হয়েছে। মহামারির শুরু থেকে এ পর্যন্ত শনাক্ত বেড়ে দাঁড়িয়েছে ৬০ কোটি ৭১ লাখ ৭৫ হাজার ৭৭৫ জনে।


  বিশ্বে আরও সোয়া ৫ লাখ শনাক্ত, ১২১৬ জনের মৃত্যু
বৈশ্বিক মহামারি করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় বিশ্বে মৃত্যু ও সংক্রমণ দুটোই কমেছে। এ সময়ে করোনায় এক হাজার ২১৬ জনের মৃত্যুর পাশাপাশি সংক্রমিত হয়েছেন ৫ লাখ ২৭ হাজার ৫৮০ জন। এ নিয়ে মহামারির শুরু থেকে এ পর্যন্ত মোট মৃত্যু ৬৪ লাখ ৮৬ হাজার ৮৬৩ জন এবং শনাক্ত বেড়ে দাঁড়িয়েছে ৬০ কোটি ৫৩ লাখ ২৮ হাজার ৭৬২ জনে।


  করোনায় আরও ১৯৬৯ মৃত্যু, শনাক্ত সাড়ে ৭ লাখ
বৈশ্বিক মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় বিশ্বে এক হাজার ৯৬৯ জনের মৃত্যু হয়েছে। এর আগের ২৪ ঘণ্টায় মারা যান এক হাজার ৭৮১ জন। ফলে একদিনের ব্যবধানে মৃত্যু কমেছে।


  একদিনে ১৪৫৬ জনের মৃত্যু, শনাক্ত ৫ লাখ ১২ হাজার
বৈশ্বিক মহামারি করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় বিশ্বে ১ হাজার ৪৫৬ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃত্যু বেড়ে দাঁড়িয়েছে ৬৪ লাখ ৫৬ হাজার ৪৮৭ জনে। নতুন করে ৫ লাখ ১২ হাজার ৪০৪ জনের করোনা শনাক্ত হয়েছে। মহামারির শুরু থেকে এ পর্যন্ত শনাক্ত বেড়ে দাঁড়িয়েছে ৫৯ কোটি ৬৯ লাখ ৩৪ হাজার ১২ জনে।


  একদিনে ১০৮৪ জনের মৃত্যু, শনাক্ত ৪ লাখ ৩৭ হাজার
বৈশ্বিক মহামারি করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় বিশ্বে ১ হাজার ৮৪ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃত্যু বেড়ে দাঁড়িয়েছে ৬৪ লাখ ৫৬ হাজার ৪৮৭ জনে। নতুন করে ৪ লাখ ৩৭ হাজার ৮০৫ জনের করোনা শনাক্ত হয়েছে। মহামারির শুরু থেকে এ পর্যন্ত শনাক্ত বেড়ে দাঁড়িয়েছে ৫৯ কোটি ৫৯ লাখ ৪৭ হাজার ৯৭৪ জনে।


  আরও ১২৭৭ জনের মৃত্যু, শনাক্ত পাঁচ লাখের বেশি
গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় মৃত্যু ও শনাক্ত কমেছে। এসময় সারা বিশ্বে আরও ১ হাজার ২৭৭ জনের মৃত্যু হয়েছে। আর নতুন করে করোনা শনাক্ত হয়েছে ৫ লাখ ৭৭ হাজার ৯৩৯ জনের।


  করোনায় আরও ১৯৪৮ মৃত্যু, শনাক্ত ৭ লাখ ৩৪ হাজার
বৈশ্বিক মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় বিশ্বে এক হাজার ৯৪৮ জনের মৃত্যু হয়েছে। এর আগের ২৪ ঘণ্টায় করোনায় মারা যান এক হাজার ৭২৪ জন। ফলে একদিনের ব্যবধানে বিশ্বে করোনায় মৃত্যু বেড়েছে। 


  বিশ্বে করোনায় মৃত্যু ও শনাক্তের সর্বশেষ তথ্য
করোনাভাইরাসে বিপর্যস্ত গোটা বিশ্ব। এখন পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ৫৯ কোটি ২১ লাখ ২৯ হাজার ৮৬  জন। এখন পর্যন্ত করোনায় মৃত্যু হয়েছে ৬৪ লাখ ৪৪ হাজার ৭৮৬ জনের।


  দৈনিক মৃত্যু ও শনাক্তে শীর্ষে জাপান
বৈশ্বিক মহামারি করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় বিশ্বে মৃত্যু ও সংক্রমণ দুটোই কমেছে। এসময়ে বিশ্বজুড়ে ভাইরাসটিতে ৭৮০ জনের মৃত্যুর পাশাপাশি সংক্রমিত হয়েছেন ৫ লাখ ৫৬ হাজার ৩৩১ জন। এ নিয়ে মহামারির শুরু থেকে এ পর্যন্ত মৃত্যু বেড়ে ৬৪ লাখ ৩৬ হাজার ৩৯৭ জন এবং শনাক্ত বেড়ে দাঁড়িয়েছে ৫৮ কোটি ৯৩ লাখ ৪ হাজার ৯৯ জনে।


  কোভিড: বিশ্বে কমেছে মৃত্যু ও আক্রান্তের সংখ্যা
করোনাভাইরাসে বিশ্বব্যাপী গত ২৪ ঘণ্টায় আরও ১ হাজার ২৭৩ জনের মৃত্যু হয়েছে। এ সময় করোনা রোগী শনাক্ত হয়েছে ৬ লাখ ৩৮ হাজার ৬১২ জন।


  একদিনে ৮ লাখের বেশি শনাক্ত, মৃত্যু ১৯০০
বিশ্বে মহামারি করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় মৃত্যু ও শনাক্ত দুটোই বেড়েছে। এসময়ে ১ হাজার ৮৯৭ জনের মৃত্যুর পাশাপাশি ভাইরাসটিতে শনাক্ত হয়েছেন ৮ লাখ ১৯ হাজার ৯৫০ জন। এ নিয়ে মহামারি শুরুর পর থেকে এ পর্যন্ত বিশ্বে মোট মৃত্যু বেড়ে ৬৪ লাখ ২৬ হাজার ২৯০ জন এবং শনাক্ত বেড়ে দাঁড়িয়েছে ৫৮ কোটি ৪৯ লাখ ৭৬ হাজার ৮৭০ জনে।


  দৈনিক মৃত্যুতে শীর্ষে যুক্তরাষ্ট্র, শনাক্তে জাপান
করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় বিশ্বে আরও ১ হাজার ৭২৮ জনের মৃত্যু হয়েছে। এছাড়া নতুন করে এ ভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৭ লাখ ৩৪ হাজার ২২৭ জন। এছাড়া একদিনে সুস্থ হয়েছেন ১০ লাখ ৮৭ হাজার ৭৮২ জন।


  বিশ্বে করোনা শনাক্ত ৫৮ কোটি ছাড়ালো
বৈশ্বিক মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় বিশ্বে ১৯১৭ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৮ লাখ ৩৬ হাজার ১৭৩ জন। এর আগের ২৪ ঘণ্টায় করোনায় মারা যান ১৭৯২ জন।


  উহানে ফের করোনার হানা, আবারও লকডাউন
করোনা ভাইরাস মহামারির শুরু থেকে ‘জিরো কোভিড’ পলিসি অবলম্বন করে আসছে চীন। এই নীতির অধীনে কোনো এলাকায় একজন করোনায় আক্রান্ত হলেও গণভাবে সবার নমুনা পরীক্ষা, কঠোর আইসোলেশন নিয়ম, স্থানীয়ভাবে লকডাউন আরোপসহ বিভিন্ন কৌশল অনুসরণ করে দেশটি।


  কোভিডে বিশ্বে একদিনে মৃত্যু ১৯শ’, আক্রান্ত ৮ লক্ষাধিক
বিশ্বজুড়ে করোনাভাইরাসে দৈনিক মৃত্যু ও শনাক্তের সংখ্যা আরও বেড়েছে। গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে মারা গেছেন প্রায় ১৯০০ মানুষ। একই সময়ে ভাইরাসটিতে নতুন করে আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে সাড়ে ৮ লাখ।


  ২৪ ঘণ্টায় মৃত্যুর শীর্ষে যুক্তরাষ্ট্র, সংক্রমণে জাপান
করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় বিশ্বে ১৯০২ জনের মৃত্যু হয়েছে। নতুন করে এ ভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৮ লাখ ৭৯ হাজার ৭০৪ জন। 


  একদিনে আরও ১৬৬৭ মৃত্যু, শনাক্ত ৮ লাখের বেশি
মহামারি করোনাভাইরাসে বিশ্বে আবারও বেড়েছে দৈনিক মৃত্যু ও সংক্রমণ। গত ২৪ ঘণ্টায় ১ হাজার ৬৬৭ জনের মৃত্যুর পাশাপাশি সংক্রমিত হয়েছেন ৮ লাখ ২৩ হাজার ৩২৫ জন। আগের দিনের তুলনায় মৃত্যু প্রায় ৬০০ এবং শনাক্ত বেড়েছে তিন লাখেরও বেশি। 


  কোভিডে বিশ্বে আরও ১ হাজার ৭১ জনের মৃত্যু
বিশ্বে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ১ হাজার ৭১ জনের। এ সময় ভাইরাসটিতে আক্রান্ত হয়েছেন ৫ লাখ ১৮ হাজার ৪৭৩ জন। আগের দিনের তুলনায় যা কমেছে প্রায় ৭০ হাজার।  


  বিশ্বে করোনায় মৃত্যু ও শনাক্তের সর্বশেষ তথ্য
করোনাভাইরাসে বিপর্যস্ত গোটা বিশ্ব। এখন পর্যন্ত করোনা ৫৭ কোটি ৫০ লাখ ৬৪ হাজার ৭০৯ জন। এখন পর্যন্ত করোনায় মৃত্যু হয়েছে ৬৪ লাখ ৩ হাজার ৪১ জনের।


  কোভিড: ২৪ ঘণ্টায় বিশ্বে মৃত্যু ১০২৯, কমেছে শনাক্ত
করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় আরও ১ হাজার ২৯ জন মারা গেছেন, যা আগের দিন ছিল ১ হাজার ৭৫৯ জন। নতুন রোগী শনাক্ত হয়েছে ৭ লাখ ৪ হাজার ৮১৩ জন, যা আগের দিন ছিল ৮ লাখ ৬১ হাজার ৫৮৮ জন।


  চট্টগ্রামে নতুন করে ৪০ জনের করোনা শনাক্ত
চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় নতুন করে ৪০ জনের করোনা শনাক্ত হয়েছে। এতে করে এ পর্যন্ত জেলায় মোট শনাক্তের সংখ্যা দাঁড়ালো এক লাখ ২৮ হাজার ৩৫৯ জনে। শনাক্তের হার ১৩ দশমিক ৫৫ শতাংশ। তবে এদিন কোনো মৃত্যুর ঘটনা ঘটেনি।


  একদিনে সংক্রমণে শীর্ষে ফ্রান্স, মৃত্যুতে ব্রাজিল
বিশ্বে মহামারি করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় মৃত্যু এবং শনাক্ত দুটোই বেড়েছে। এসময়ে ১ হাজার ৫৯১ জনের মৃত্যুর পাশাপাশি সংক্রমিত হয়েছেন ৮ লাখ ২১ হাজার ৮২১ জন। আগের দিনের তুলনায় মৃত্যু পাঁচশোর বেশি এবং শনাক্ত বেড়েছে প্রায় পৌনে চার লাখ।


  ২৪ ঘণ্টায় ৫৯৫ জনের মৃত্যু, করোনা শনাক্ত ৫ লাখ ১৫ হাজার
করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় বিশ্বে ৫৯৫ জনের মৃত্যু হয়েছে। নতুন করে এ ভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৫ লাখ ১৫ হাজার ২৮ জন। এছাড়া একদিনে সুস্থ হয়েছেন ৪ লাখ ৪২ হাজার ২৯৮ জন।


  বিশ্বে কোভিডে আরও ৯১৬ মৃত্যু, কমেছে সংক্রমণ
গত  ২৪ ঘণ্টায় বিশ্বে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন আরও ৬ লাখ ৪২ হাজার ৭৪৩ জন; যা আগের দিনের তুলনায় প্রায় ১ লাখ ৩০ হাজার কম। এ সময় ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৯১৬ জনের।


  করোনায় আরও ১৫৪০ মৃত্যু, শনাক্ত পৌনে ৮ লাখ
বিশ্বে করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় আরও এক হাজার ৫৪০ জন মারা গেছেন। একই সময়ে করোনা রোগী শনাক্ত হয়েছে সাত লাখ ৭৩ হাজার ৫৫৯ জন।


  কোভিড: বিশ্বে ২৪ ঘণ্টায় আরও ১,৩৬১ জনের মৃত্যু
করোনাভাইরাসে বিশ্বজুড়ে দৈনিক মৃত্যুর সংখ্যা আরও বেড়েছে। তবে আগের দিনের তুলনায় কমেছে নতুন শনাক্ত রোগীর সংখ্যা। গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ১৩৫০ জনের বেশি মানুষ। 


  দৈনিক মৃত্যু হাজার ছাড়ালো, শনাক্ত ৭ লাখ ৮০ হাজার
করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় বিশ্বে ১ হাজার ২৫২ জনের মৃত্যু হয়েছে। নতুন করে এ ভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৭ লাখ ৮০ হাজার ১১৫ জন। এছাড়া একদিনে সুস্থ হয়েছেন ৬ লাখ ৫০ হাজার ১৪৯ জন।


  কোভিড: ২৪ ঘণ্টায় বিশ্বে আরও ৮০৪ জনের মৃত্যু
করোনাভাইরাসে বিশ্বজুড়ে দৈনিক মৃত্যুর সংখ্যা আবারও বেড়েছে। একইসঙ্গে আগের দিনের তুলনায় বেড়েছে নতুন শনাক্ত রোগীর সংখ্যাও। ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন আটশোর বেশি মানুষ। একই সময়ে ভাইরাসটিতে নতুন করে আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে পৌনে ৫ লাখ।


  বিশ্বে একদিনে কোভিড শনাক্ত ৩ লাখ ৩৪ হাজার
সারাবিশ্বে কোভিড সংক্রমণে মৃত্যু কমে আসলেও ফের বাড়ছে সংক্রমণ। ওয়ার্ল্ডোমিটারস এর তথ্য মতে, গত ২৪ ঘণ্টায় বিশ্বে ৫৬৩ জনের মৃত্যু হয়েছে। নতুন করে আক্রান্ত হয়েছে ৩ লাখ ৩৪ হাজার ২৪৮ জন। এছাড়া একদিনে সুস্থ হয়েছেন ৪ লাখ ৮৫ হাজার ১৭৯ জন।


  বিশ্বে করোনায় মৃত্যু ও শনাক্তের সর্বশেষ তথ্য
করোনাভাইরাসে বিপর্যস্ত গোটা বিশ্ব। এখন পর্যন্ত করোনা ৫৫ কোটি ৪৩ লাখ ৮৭ হাজার ৫৪২ জন। এখন পর্যন্ত করোনায় মৃত্যু হয়েছে ৬৩ লাখ ৬১ হাজার ৪৩৬ জনের।


  বিশ্বে করোনায় মৃত্যু ও শনাক্তের সর্বশেষ তথ্য
করোনাভাইরাসে বিপর্যস্ত গোটা বিশ্ব। এখন পর্যন্ত করোনা শনাক্ত ৫৫ কোটি ৪০ লাখ ৩১ হাজার ৫ জন। এখন পর্যন্ত করোনায় মৃত্যু হয়েছে ৬৩ লাখ ৬০ হাজার ৭৮৭ জনের।


  বিশ্বে আরও ১৪৮৩ মৃত্যু, শনাক্ত সোয়া ৭ লাখের বেশি
মহামারি করোনাভাইরাসে বিশ্বে দৈনিক মৃত্যু ও সংক্রমণ দুটোই বেড়েছে। গত একদিনে ভাইরাসটিতে ১ হাজার ৪৮৩ জনের মৃত্যুর পাশাপাশি সংক্রমিত হয়েছেন ৭ লাখ ৩০ হাজার ৮৩৮ জন। আগের দিনের তুলনায় দেড়শোর বেশি মৃত্যু বাড়লেও শনাক্ত বেড়েছে প্রায় ৪২ হাজার। এ নিয়ে মহামারির শুরু থেকে এ পর্যন্ত মোট মৃত্যু বেড়ে ৬৩ লাখ ৫৬ হাজার ৫১ জন এবং শনাক্ত বেড়ে দাঁড়িয়েছে ৫৫ কোটি ১৬ লাখ ১১ হাজার ৮৫২ জনে।


  করোনায় আরও ৪৯৯ মৃত্যু, শনাক্ত ২ লাখ ৮৭ হাজার
করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় বিশ্বে ৪৯৯ জনের মৃত্যু হয়েছে। নতুন করে এ ভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ২ লাখ ৭৮ হাজার ৩৮৮ জন। এছাড়া একদিনে সুস্থ হয়েছেন ৩ লাখ ৪৬ হাজার ১৯০ জন।


  করোনায় আরও ৮২৭ জনের মৃত্যু, শনাক্ত সাড়ে ৪ লাখ
বৈশ্বিক মহামারি করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় শনাক্ত ও মৃত্যু দুটোই কমেছে। এসময়ে ৮২৭ জনের মৃত্যুর পাশাপাশি সংক্রমিত হয়েছেন চার লাখ ৪২ হাজার ৭৯১ জন। আগের দিনের তুলনায় মৃত্যু কমেছে ৫৯৪ জন। একইসময়ে শনাক্ত কমেছে দুই লাখ ৭০ হাজার ৬৯৯ জন।


  বিশ্বে আরও ১৪২১ জনের মৃত্যু, শনাক্ত ৭ লাখের বেশি
বিশ্বে করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় মৃত্যু ও শনাক্ত কমেছে। এসময় ১ হাজার ৪২১ জনের মৃত্যু হয়েছে। আর নতুন করে করোনা রোগী শনাক্ত হয়েছে আরও ৭ লাখ ১৩ হাজার ৪৯০ জনে। এছাড়া গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনা থেকে সুস্থ হয়ে উঠেছেন ৪ লাখ ৪৩ হাজার ৪০১ জন।


  শনাক্তে শীর্ষেই জার্মানি, আবারও বেশি মৃত্যু যুক্তরাষ্ট্রে
বৈশ্বিক মহামারি করোনাভাইরাগে গত ২৪ ঘণ্টায় মৃত্যু বাড়লেও কমেছে সংক্রমণ। এসময়ে ১ হাজার ৫১৯ জনের মৃত্যুর পাশাপাশি সংক্রমিত হয়েছেন ৭ লাখ ২৪ হাজার ৩৯ জন। 


  কোভিড: বিশ্বে দৈনিক মৃত্যু বেড়ে ১২০০
বৈশ্বিক মহামারি করোনাভাইরাগে গত ২৪ ঘণ্টায় মৃত্যু ও সংক্রমণ দুটোই বেড়েছে। এসময়ে ১ হাজার ২৩৫ জনের মৃত্যুর পাশাপাশি সংক্রমিত হয়েছেন ৭ লাখ ৩০ হাজার ৫৭৯ জন। 


  একদিনে করোনায় মৃত্যু ও শনাক্তে শীর্ষে তাইওয়ান
করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় বিশ্বে ৫৬৩ জনের মৃত্যু হয়েছে। নতুন করে এ ভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ২ লাখ ৫৮ হাজার ৭৫৩ জন। এছাড়া একদিনে সুস্থ হয়েছেন ৩ লাখ ৫০ হাজার ২৮৫ জন।


  একদিনে মৃত্যু ৭০৬, শনাক্ত ৩ লাখ ৬৩ হাজার
করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় মৃত্যু কমেছে। এসময়ে বিশ্বজুড়ে এ ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ৭০৬ জন। একই সময়ে শনাক্ত হয়েছেন ৩ লাখ ৬৩ হাজার ২১৬ জন। এছাড়া করোনা থেকে সেরে উঠেছেন ৩ লাখ ৭৬ হাজার ২৬৬ জন। এসময়ে জার্মানিতে সর্বোচ্চ ৮০ হাজার ১৯ জন শনাক্ত হয়েছেন। আর সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে তাইওয়ানে।


  বিশ্বে আরও এক হাজার মৃত্যু, শনাক্ত প্রায় ৫ লাখ
করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় বিশ্বে ১ হাজার ৭৯ জনের মৃত্যু হয়েছে। আর করোনা রোগী শনাক্ত হয়েছেন ৪ লাখ ৯৫ হাজার ৮৬৫ জন। এছাড়া একই সময়ে বিশ্বে ৪ লাখ ৮১ হাজার ৭৭৫ জন করোনা থেকে সুস্থ হয়ে উঠেছেন।


  করোনায় আরও ৫৪০ মৃত্যু, শনাক্ত ৩ লাখ ২৩ হাজার
করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় বিশ্বে ৫৪০ জনের মৃত্যু হয়েছে। নতুন করে এ ভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৩ লাখ ২৩ হাজার ৩৯৪ জন। এছাড়া একদিনে সুস্থ হয়েছেন ৩ লাখ ৮০ হাজার ৭৭৫ জন।


  কোভিড: বিশ্বে কমেছে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা
করোনা ভাইরাসে বিশ্বজুড়ে গত ২৪ ঘন্টায় আক্রান্ত হয়েছেন ৩ লাখ ৮২ হাজার ৩৭৭ জন। এ সময় মৃত্যু হয়েছে ৯২৯ জনের এবং সুস্থ হয়েছেন ৩ লাখ ৯২ হাজারের বেশি মানুষ। বিশ্বব্যাপী এখন পর্যন্ত আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ৫৪ কোটির গণ্ডি। মৃতের সংখ্যা ছাড়িয়েছে ৬৩ লাখ ৩০ হাজার এবং সুস্থ হয়েছেন ৫১ কোটি ৫৩ লাখ ৬৭ হাজার ১৮৭ জনের বেশি মানুষ।


  একদিনে ১৬৪৯ মৃত্যু, শনাক্ত পৌনে ৬ লাখ
মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে বিশ্বে গত ২৪ ঘণ্টায় আগের দিনের তুলনায় মৃত্যুর সংখ্যা বাড়লেও কমেছে নতুন শনাক্ত রোগীর সংখ্যা। গত ২৪ ঘণ্টায় ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মারা গেছেন ১ হাজার ৬৪৯ জন এবং নতুন করে সংক্রমিত হয়েছেন ৫ লাখ ৯১ হাজার ৬১০ জন। আগের দিন মারা গেছেন ১ হাজার ৫৯৩ জন ও সংক্রমিত হন ৫ লাখ ৯৬ হাজার ৩৮৩ জন।


  বিশ্বে করোনায় আরও ৭৪৭ মৃত্যু, শনাক্ত ৩ লাখ ২৭ হাজার
করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় বিশ্বে ৭৪৭ জনের মৃত্যু হয়েছে। নতুন করে এ ভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৩ লাখ ২৭ হাজার ২৭৮ জন। এছাড়া একদিনে সুস্থ হয়েছেন ৪ লাখ ৭০ হাজার ৪৫২ জন।


  বিশ্বজুড়ে মাঙ্কিপক্সে আক্রান্ত ৭০০ ছাড়াল
দিনে দিনে বেড়েই চলেছে বিশ্বজুড়ে মাঙ্কিপক্সে আক্রান্তের সংখ্যা। ইতোমধ্যেই তা ছড়িয়ে ৭ শতাধিক মানুষকে আক্রান্ত করেছে। তবে এখন পর্যন্ত এ রোগে মৃত্যুর কোনো ঘটনা কোথাও ঘটেনি।


  একদিনে শনাক্তে শীর্ষে উ. কোরিয়া, মৃত্যুতে জার্মানি
বৈশ্বিক মহামারি করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় বিশ্বে মৃত্যু ও সংক্রমণ দুটোই বেড়েছে। এসময়ে দৈনিক প্রাণহানির তালিকায় শীর্ষে উঠে এসেছে জার্মানি আর সবচেয়ে বেশি সংক্রমিত হয়েছে উত্তর কোরিয়ায়। দৈনিক প্রাণহানির তালিকায় উপরের সারিতে আছে ব্রাজিল, যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, তাইওয়ান, রাশিয়া, ফ্রান্স ও ইতালির মতো দেশগুলো।


  বিশ্বে করোনায় মৃত্যু ও শনাক্তের সর্বশেষ তথ্য
করোনাভাইরাসে বিপর্যস্ত গোটা বিশ্ব। এখন পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ৫৩ কোটি ১৯ লাখ ৫২ হাজার ৪১ জন। এখন পর্যন্ত করোনায় মৃত্যু হয়েছে ৬৩ লাখ ১১ হাজার ৮১৬ জনের।


  এক বছর আগের চেয়ে কোভিড-১৯ সংক্রমণ ৬ গুণ বৃদ্ধি পেয়েছে যুক্তরাষ্ট্রে
যুক্তরাষ্ট্রে স্কুলে বন্দুক হামলায় নিহতের ঘটনায় সপ্তাহান্তে মেমোরিয়াল ডে পালন এবং গ্রীষ্মের অনানুষ্ঠানিক সূচনার মধ্যে দেশটিতে ৭ দিনে কোভিড-১৯ সংক্রমণ গত বছরের একই সময়ের তুলনায় ৬ গুণের বেশী বৃদ্ধি পেয়েছে। দ্য হিল পত্রিকার রিপোর্টে এ কথা জানানো হয়।


  বিশ্বে করোনায় মৃত্যু ও শনাক্তের সর্বশেষ তথ্য
করোনাভাইরাসে বিপর্যস্ত গোটা বিশ্ব। এখন পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ৫৩ কোটি ১৩ লাখ ৫২ জন। এখন পর্যন্ত করোনায় মৃত্যু হয়েছে ৬৩ লাখ ১০ হাজার ৩২৩ জনের।


  একদিনে ১৩৩০ মৃত্যু, শনাক্ত ৫ লাখ ৪৫ হাজার
মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় বিশ্বে আরও এক হাজার ৩৩০ জন মারা গেছেন। এনিয়ে বিশ্বজুড়ে মৃতের সংখ্যা পৌঁছেছে ৬৩ লাখ ৯ হাজার ৫০২ জনে। একই সময়ে ভাইরাসটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন ৫ লাখ ৪৪ হাজার ৯৮৫ জন। মহামারির শুরু থেকে এ পর্যন্ত এই ভাইরাসে আক্রান্ত মোট রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫৩ কোটি ৭ লাখ ৮৪ হাজার ১৮৬ জনে।


  একদিনে মৃত্যু ১৬৩০, শনাক্ত ৫ লাখ ৮৮ হাজার
করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় বিশ্বজুড়ে এক হাজার ৬৩০ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে নতুন রোগী শনাক্ত হয়েছেন পাঁচ লাখ ৮৮ হাজার ৪৩১ জন। এ নিয়ে বিশ্বে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৩ লাখ ৬ হাজার ৬২ জন। আর শনাক্ত রোগী বেড়ে দাঁড়িয়েছে ৫২ কোটি ৯৫ লাখ ৪০ হাজার ৩০৩ জন।


  মাঙ্কিপক্স ভাইরাসের বিস্তার ঠেকানো সম্ভব: বিশ্ব স্বাস্থ্য সংস্থা
বিশ্ব স্বাস্থ্য সংস্থা বলেছে, আফ্রিকার বাইরে যেসব দেশে সাধারণত মাংকিপক্স রোগ দেখা যায় না, সেখানে এর বিস্তার ঠেকানো সম্ভব।


  একদিনে ৯৬৯ জনের মৃত্যু, শনাক্ত সাড়ে ৪ লাখ
বিশ্বে করোনাভাইরাসে মৃত্যু বেড়েছে। তবে আগের দিনের তুলনায় কিছুটা কমেছে সংক্রমণ। গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় ৯৬৯ জনের মৃত্যু হয়েছে। আর এই ভাইরাসে আক্রান্ত নতুন রোগী শনাক্ত হয়েছেন ৪ লাখ ৫৩ হাজার ৬১৩ জনে। এ নিয়ে বিশ্বে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৩ লাখ ১ হাজার ৭১৯ জনে। আর করোনা শনাক্ত রোগী বেড়ে ৫২ কোটি ৮২ লাখ ৫৪ হাজার ৩৯৩ জন হয়েছে।


  কোভিড: বিশ্বে দৈনিক মৃত্যু ও শনাক্ত কমেছে
করোনাভাইরাসে বিশ্বজুড়ে দৈনিক মৃত্যুর সংখ্যা আরও কমেছে। আগের দিনের তুলনায় কমেছে নতুন শনাক্ত রোগীর সংখ্যাও।


  বিশ্বে করোনায় মৃত্যু ছাড়ালো ৬৩ লাখ
বিশ্বে করোনাভাইরাসে মৃত্যুর সংখ্যা ৬৩ লাখ ছাড়িয়েছে। তবে নতুন করে এই ভাইরাসে কমেছে মৃত্যু। একই সঙ্গে আগের দিনের তুলনায় কমেছে করোনা রোগী শনাক্তের সংখ্যা।


  মাঙ্কিপক্স ছড়াল ১৫ দেশে, সতর্ক করলো বিশ্ব স্বাস্থ্য সংস্থা
ইসরায়েল ও সুইজারল্যান্ডের পর আরও একটি দেশে শনাক্ত হয়েছে মাঙ্কিপক্স রোগে আক্রান্ত রোগী। এবার অস্ট্রিয়ায় শনাক্ত হয়েছে রোগটি। এখন পর্যন্ত বিশ্বের ১৫টি দেশে ছড়িয়েছে মাঙ্কিপক্স। খবর বিবিসির।


  বিশ্বে করোনায় মৃত্যু ও শনাক্তের সর্বশেষ তথ্য
করোনাভাইরাসে বিপর্যস্ত গোটা বিশ্ব। এখন পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ৫২ কোটি ৩ লাখ ৬৫ হাজার ৪২১ জন। এখন পর্যন্ত করোনায় মৃত্যু হয়েছে ৬২ লাখ ৮৬ হাজার ৬৯২ জনের।


  বিশ্বে কোভিড আক্রান্ত আরও পৌনে ৬ লাখ
করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় আরও ৫ লাখ ৭১ হাজার ১০২ জন আক্রান্ত হয়েছেন। এ নিয়ে এখন পর্যন্ত মোট আক্রান্ত হয়েছেন ৫১ কোটি ৯০ লাখ ৪ হাজার ৭০৪ জন। 


  একদিনে ১৭১২ মৃত্যু, শনাক্ত প্রায় ৬ লাখ
বিশ্বে গত ২৪ ঘণ্টায় মহামারি করোনাভাইরাসে মৃত্যু ও শনাক্ত দুটোই বেড়েছে। এসময়ে দেড় হাজারের বেশি মানুষের মৃত্যুর পাশাপাশি আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন প্রায় পৌনে ৬ লাখ লোক।


  হাজার ছাড়ালো মৃত্যু, শনাক্ত ৩ লাখের বেশি
এক দিনের ব্যবধানে বিশ্বে করোনাভাইরাসে মৃত্যু ও আক্রান্ত বেড়েছে। গত ২৪ ঘণ্টায় করোনায় ১ হাজার ৭৬ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে নতুন করে করোনা শনাক্ত হয়েছে ৩ লাখ ৩৩ হাজার ৭৬০ জনের। ২৪ ঘণ্টায় করোনা থেকে সেরে উঠেছেন ৫ লাখ ৪৪ হাজার ৯০ জন।


  বিশ্বে করোনায় মৃত্যু ও শনাক্তের সর্বশেষ তথ্য
করোনাভাইরাসে বিপর্যস্ত গোটা বিশ্ব। এখন পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ৫১ কোটি ৭৬ লাখ ৭ হাজার ৩০৬ জন। এখন পর্যন্ত করোনায় মৃত্যু হয়েছে ৬২ লাখ ৭৭ হাজার ৬১৫ জনের।


  বিশ্বে আরও ৬৩৮ জনের মৃত্যু, শনাক্ত ৩ লাখ
বিশ্বে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দৈনিক মৃত্যুর সংখ্যা হাজারের নিচে নামলো। গত ২৪ ঘণ্টায় করোনায় মারা গেছেন ৬৩৮ জন। একই সময়ে ভাইরাসটিতে নতুন করে আক্রান্তের সংখ্যা নেমে এসেছে তিন লাখে। গত ২৪ ঘণ্টায় বিশ্বে ৩ লাখ ২ হাজার ৫৪৬ জনের করোনা শনাক্ত হয়েছে।


  বিশ্বে কোভিডে মৃত্যু হাজারের নিচে
করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় আরও ৩ লাখ ২ হাজার ৫৪৬ জন আক্রান্ত হয়েছেন। এ সময় মৃত্যু হয়েছে ৬৩৮ জনের।


  বিশ্বে করোনায় মৃত্যু ও শনাক্তের সর্বশেষ তথ্য
করোনাভাইরাসে বিপর্যস্ত গোটা বিশ্ব। এখন পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ৫১ কোটি ৭২ লাখ ৬০ হাজার ২৪১ জন। এখন পর্যন্ত করোনায় মৃত্যু হয়েছে ৬২ লাখ ৭৬ হাজার ৪৬৫ জনের।


  বিশ্বে করোনায় মৃত্যু নামলো এক হাজারে
বিশ্বে করোনাভাইরাসে দৈনিক মৃত্যুর সংখ্যা কমেছে। এই সংখ্যা নেমে এসেছে এক হাজারের ঘরে। গত ২৪ ঘণ্টায় করোনায় মারা গেছেন এক হাজার আটজন। একই সময়ে নতুন করে ৪ লাখ ৬ হাজার ৪৭৪ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন।


  বিশ্বে একদিনে কোভিড আক্রান্ত ৪ লাখ
বিশ্বে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ৪ লাখ ৬ হাজার ৪৭৪ জন। এ নিয়ে ভাইরাসটিতে আক্রান্ত মোট রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫১ কোটি ৬৯ লাখ ৫ হাজার ৩৭৬ জনে। সেই সঙ্গে একই দিনে মৃত্যু হয়েছে ১ হাজার ৮ জনের। এ নিয়ে বিশ্বজুড়ে মৃতের সংখ্যা পৌঁছেছে ৬২ লাখ ৭৫ হাজার ৬৪৯ জনে।


  বিশ্বে করোনায় মৃত্যু ও শনাক্তের সর্বশেষ তথ্য
করোনাভাইরাসে বিপর্যস্ত গোটা বিশ্ব। এখন পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ৫১ কোটি ৬৯ লাখ ৭৮ হাজার ৬৫০ জন। এখন পর্যন্ত করোনায় মৃত্যু হয়েছে ৬২ লাখ ৭৫ হাজার ৭৯৫জনের।


  বিশ্বে আরও ২৬৫৫ মৃত্যু, শনাক্ত সাড়ে ৬ লাখ
বিশ্বজুড়ে মহামারি করোনাভাইরাসে আগের দিনের তুলনায় মৃত্যু কমলেও বেড়েছে সংক্রমণ। গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় ২ হাজার ৬৫৫ জনের মৃত্যু ও সংক্রমিত হয়েছেন ৬ লাখ ৫৭ হাজার ২৩৩ জন। আগের দিনের তুলনায় মৃত্যু দুইশোর মতো কমলেও একদিনের ব্যবধানে ত্রিশ হাজারের মতো বেড়েছে শনাক্ত।


  কোভিড আক্রান্ত কমলা হ্যারিস
বুস্টারসহ তিন ডোজ টিকা নিয়েও যুক্তরাষ্ট্রের ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিস করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন।


  বিশ্বে করোনায় আরও ২৮০৬ মৃত্যু, শনাক্ত ৬ লাখ
বিশ্বজুড়ে মহামারি করোনাভাইরাসে দৈনিক সংক্রমণ ও মৃত্যু দুটোই বেড়েছে। গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় ২ হাজার ৮০৬ জনের মৃত্যু ও সংক্রমিত হয়েছেন ৬ লাখ ২৪ হাজার ৫২৮ জন। আগের দিনের তুলনায় মৃত্যু বেড়েছে এক হাজারের বেশি। অন্যদিকে একদিনের ব্যবধানে আড়াই লাখেরও বেশি বেড়েছে শনাক্ত।


  বিশ্বে করোনাভাইরাসের তীব্রতা কমে আসছে
বিশ্বে গেল ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে শনাক্ত হয়েছেন ৪ লাখ ৫৮ জন। আর এ রোগে মৃত্যু হয়েছে ৯৭৭ জনের। এছাড়া এই দিন সুস্থ হয়ে উঠেছেন ৫ লাখ ২২ হাজার ১৬ জন। করোনাভাইরাস সম্পর্কিত সকল তথ্য প্রকাশকারী ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার্স এমনটাই জানিয়েছে।


  হাজারের নিচে নামলো মৃত্যু, শনাক্ত ৪ লাখ
বিশ্বব্যাপী করোনাভাইরাসে মৃত্যু ও শনাক্ত আরও কমেছে। ২৪ ঘণ্টায় করোনায় প্রাণহানি হয়েছে ৯৭৭ জনের। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬২ লাখ ৪৩ হাজার ১৯৯ জনে। নতুন করে এ ভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৪ লাখ ৫৮ জন। 


  করোনায় আরও ২৫২৭ মৃত্যু, শনাক্ত সাড়ে ৬ লাখের বেশি
বিশ্বে মহামারি করোনাভাইরাসে একদিনে দৈনিক শনাক্ত ও মৃত্যু দুটোই কমেছে। গত ২৪ ঘণ্টায় ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মারা গেছেন ২ হাজার ৫২৭ জন। একই সময় নতুন করে সংক্রমিত হয়েছেন ৬ লাখ ৬৮ হাজার ৭৮১ জন। আগের দিন মারা গেছেন ৩ হাজার ২৮৯ জন এবং সংক্রমিত হন ৮ লাখ ১০ হাজার ৫৬০ জন।


  বিশ্বে করোনায় মৃত্যু ও শনাক্তের সর্বশেষ তথ্য
করোনাভাইরাসে বিপর্যস্ত গোটা বিশ্ব। এখন পর্যন্ত সারা বিশ্বে করোনা শনাক্ত ৫০ কোটি ৫২ লাখ ৯ হাজার ৩৭ জন। এখন পর্যন্ত সারা বিশ্বে করোনায় মৃত্যু হয়েছে ৬২ লাখ ২৪ হাজার ৭৫৮ জনে।


  বিশ্বে করোনায় ১১৮৪ মৃত্যু, শনাক্ত সাড়ে ৪ লাখ
মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে বিশ্বে গত ২৪ ঘণ্টায় আগের দিনের তুলনায় মৃত্যু ও নতুন রোগী শনাক্তের সংখ্যা কমেছে। গত ২৪ ঘণ্টায় ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মারা গেছেন ১ হাজার ১৮৪ জন এবং নতুন করে সংক্রমিত হয়েছেন ৪ লাখ ৫২ হাজার ৬০৩ জন। আগের দিন মারা গেছেন ১ হাজার ৬৩৭ জন ও সংক্রমিত হন ৫ লাখ ৬৮ হাজার ৪২২ জন।


  করোনায় ২০৬৯ মৃত্যু, শনাক্ত সাড়ে ৭ লাখ
মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে বিশ্বে গত ২৪ ঘণ্টায় মৃত্যুর সংখ্যা কমেছে। তবে আগের দিনের তুলনায় একই সময়ে বেড়েছে নতুন রোগী শনাক্ত।


  বিশ্বে করোনায় মৃত্যু ও শনাক্তের সর্বশেষ তথ্য
করোনাভাইরাসে বিপর্যস্ত গোটা বিশ্ব। এখন পর্যন্ত সারা বিশ্বে করোনা শনাক্ত ৫০ কোটি ৪৩ লাখ ৮৪ হাজার ৯৪৯ জন। এখন পর্যন্ত সারা বিশ্বে করোনায় মৃত্যু হয়েছে ৬২ লাখ ২১ হাজার ৯৫৭জনে।


  করোনায় আরও ২২৩৯ মৃত্যু, শনাক্ত প্রায় ৭ লাখ
মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে বিশ্বে গত ২৪ ঘণ্টায় মৃত্যুর সংখ্যা কমেছে। একই সঙ্গে আগের দিনের তুলনায় কমেছে নতুন রোগী শনাক্ত।


  বিশ্বে করোনায় মৃত্যু ও শনাক্তের সর্বশেষ তথ্য
করোনাভাইরাসে বিপর্যস্ত গোটা বিশ্ব। এখন পর্যন্ত সারা বিশ্বে করোনা শনাক্ত ৫০ কোটি ৩৬ লাখ ২৫ হাজার ৭৯৮ জন। এখন পর্যন্ত সারা বিশ্বে করোনায় মৃত্যু হয়েছে ৬২ লাখ ১৯ হাজার ৮৮৮জনে।


  করোনায় আরও ২৭৬৮ মৃত্যু, শনাক্ত ৯ লাখ ৭৯ হাজার
করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় বিশ্বে ২ হাজার ৭৬৮ জনের মৃত্যু হয়েছে। নতুন করে এ ভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৯ লাখ ৭৯ হাজার ৫৮৭ জন। এছাড়া একদিনে সুস্থ হয়েছেন ৯ লাখ ৮৩ হাজার ৬৮২ জন।


  কোভিড: জার্মানিতে সংক্রমণ বেশি, দ. কোরিয়ায় মৃত্যু বেশি
২৪ ঘণ্টায় বিশ্বজুড়ে করোনাভাইরাস শনাক্ত হয়েছে ৫ লাখ ২১ হাজার ৯২১ জনের এবং এ রোগে মারা গেছেন ১ হাজার ৯৮৫ জন। এছাড়া করোনা থেকে সুস্থ হয়ে উঠেছেন ১১ লাখ ৪৮ হাজার ২৩০ জন। 



  এই বিভাগ থেকে আরও সংবাদ

   কোভিড: বিশ্বে ২৪ ঘন্টায় মৃত্যু ও শনাক্ত বেড়েছে
   বিশ্ব করোনা : মৃত্যু ৮১৯, শনাক্ত ৩ লাখের বেশি
   বিশ্বে ২৪ ঘন্টায় কোভিডে মৃত্যু সাড়ে তিনশোর নিচে
   কোভিড: বিশ্বে নতুন মৃত্যু ৬৬৩, শনাক্ত কিছুটা কমেছে
   কোভিড: বিশ্বে ২৪ ঘন্টায় ৪১০ জনের মৃত্যু
   বিষাক্ত সিরাপ: ইন্দোনেশিয়ায় শিশু মৃত্যু বেড়ে ১৩৩
   চট্টগ্রামে একদিনেই ৩ গুণ করোনা
   কোভিড: বিশ্বে আরও ১,১৬৬ জনের মৃত্যু
   দৈনিক মৃত্যু ও শনাক্তে শীর্ষে জাপান
   কোভিড: বিশ্বে কমেছে মৃত্যু ও আক্রান্তের সংখ্যা
   একদিনে ৮ লাখের বেশি শনাক্ত, মৃত্যু ১৯০০
   একদিনে আরও ১৬৬৭ মৃত্যু, শনাক্ত ৮ লাখের বেশি
   বিশ্বে কোভিডে আরও ৯১৬ মৃত্যু, কমেছে সংক্রমণ
   বিশ্বে একদিনে কোভিড শনাক্ত ৩ লাখ ৩৪ হাজার
   বিশ্বে করোনায় মৃত্যু ও শনাক্তের সর্বশেষ তথ্য
   বিশ্বে আরও ১৪৮৩ মৃত্যু, শনাক্ত সোয়া ৭ লাখের বেশি
   বিশ্বে আরও ১৪২১ জনের মৃত্যু, শনাক্ত ৭ লাখের বেশি
   বিশ্বে করোনায় আরও ৭৪৭ মৃত্যু, শনাক্ত ৩ লাখ ২৭ হাজার
   একদিনে ১৩৩০ মৃত্যু, শনাক্ত ৫ লাখ ৪৫ হাজার
   বিশ্বে করোনায় মৃত্যু ও শনাক্তের সর্বশেষ তথ্য
   বিশ্বে আরও ২৬৫৫ মৃত্যু, শনাক্ত সাড়ে ৬ লাখ
   কোভিড: বিশ্বে ২৪ ঘণ্টায় আক্রান্ত ১০ লাখ, মৃত্যু আড়াই হাজার
   বিশ্বে কমেছে করোনা আক্রান্ত ও মৃত্যু
   বিশ্বে করোনায় মৃত্যু ও শনাক্তের সর্বশেষ তথ্য
   বিশ্বে করোনায় মৃত্যু ও শনাক্তের সর্বশেষ তথ্য
   বিশ্বে করোনায় মৃত্যু ও শনাক্তের সর্বশেষ তথ্য
   বিশ্বে করোনায় মৃত্যু ও শনাক্তের সর্বশেষ তথ্য
   বিশ্বে করোনায় মৃত্যু ও শনাক্তের সর্বশেষ তথ্য
   চট্টগ্রামে করোনা শনাক্তের হার ৩.৪৬%
   রাশিয়ার ওপর নিষেধাজ্ঞা আরোপ যুক্তরাষ্ট্রের


  পুরনো সংখ্যা