logo



   প্রচ্ছদ  -   সিএমপি আর্কাইভ

   সিএমপি চান্দগাঁও থানার অভিযান ঃ ৩৫০০ পিস ইয়াবা সহ ২ জন গ্রেফতার
সিএমপি চান্দগাঁও থানার অফিসার ইনচার্জ জনাব মোঃ মুস্তাফিজুর রহমান এর নেতৃত্বে চান্দগাঁও থানার স্পেশাল-৩১ নৈশ টিম গোপন সংবাদের ভিত্তিতে ইং ২১/০১/২০২১ তারিখ রাত ০২.১০ ঘটিকার সময় চান্দগাঁও থানাধীন চান্দগাঁও থানার সামনে নিউ চান্দগাঁও রেষ্ট হাউস এর ৪র্থ তলার ৪০৩ নং রুমের ভিতর অভিযান পরিচালনা করে ৩৫০০ পিস ইয়াবা সহ ১। রূপন বড়ুয়া (৩৮) ও ২। রিনা বড়ুয়া (২৯)দ্বয়কে গ্রেফতার করেন। 
 গ্রেফতারকৃত ব্যক্তির বিরুদ্ধে চান্দগাঁও থানায় নিয়মিত মামলা রুজু করা হয়েছে।



   সিএমপির কোতোয়ালী থানার অভিযানঃ ০১টি দেশীয় তৈরী এলজি ও ০২ রাউন্ড কার্তুজ সহ ০১ জন গ্রেফতার
সিএমপির কোতোয়ালী থানার অভিযানঃ ০১টি দেশীয় তৈরী এলজি ও ০২ রাউন্ড কার্তুজ সহ ০১ জন গ্রেফতার




   সিএমপির পাহাড়তলী থানার অভিযানঃ ০১টি দেশীয় তৈরী এলজি ও ০২ রাউন্ড কার্তুজ সহ ০২ জন গ্রেফতার
সিএমপির পাহাড়তলী থানার অফিসার ইনচার্জ জনাব মোঃ হাসান ইমাম এর নেতৃত্বে পাহাড়তলী থানা পুলিশ গোপন সংবাদের ভিত্তিতে অদ্য ২০/০১/২০২১ খ্রিঃ ০২.৪০ ঘটিকায় চট্টগ্রামের পাহাড়তলী থানাধীন নোয়াপাড়া সংলগ্ন এলাকায় অভিযান পরিচালনা করে ০১টি দেশীয় তৈরী এলজি ও ০২ রাউন্ড কার্তুজ সহ মোঃ ফারুক (২১) ও মোঃ মালেক (২১)কে গ্রেফতার করেন।
গ্রেফতারকৃত ব্যক্তি মোঃ ফারুক (২১) এর বিরুদ্ধে পাহাড়তলী থানায় ০২টি ও মোঃ মালেক (২১) এর বিরুদ্ধে পাহাড়তলী থানায় ০১টি মামলা রুজু আছে।
গ্রেফতারকৃত ব্যক্তিদ্বয়ের বিরুদ্ধে পাহাড়তলী থানায় নিয়মিত মামলা রুজু করা হয়েছে।



   সিএমপিতে বড় রদবদল, ৫ থানার ওসি বদলে গেল
চট্টগ্রাম নগর পুলিশের (সিএমপি) থানা পর্যায়ে বড় ধরনের রদবদল হয়েছে। চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচনের মাত্র এক সপ্তাহ আগে রদবদলের এই ঘটনা ঘটল।


   সিএমপির বাকলিয়া থানার অভিযানঃ চাঞ্চল্যকর রোহিত হত্যার মূল পরিকল্পনাকারী সহ গ্রেফতার দুই।
গত ইং ০৮/০১/২০২১ বিকাল ০৪.৩০ ঘটিকায় পূর্ব পরিকল্পনা অনুযায়ী ভিকটিম মোঃ আশিকুর রহমান রোহিত (২০)কে বাকলিয়া থানাধীন দেওয়ান বাজার ভরা পুকুর পাড় সংলগ্ন এলাকায় সাহাবুদ্দিন সাবু (২৬), সাইফুল ইসলাম বাবু (২০) ও মোঃ মহিউদ্দিন (২৯)  উপর্যুপুরি ছুরিকাঘাতে গুরুতর আহত করে।


   আসন্ন চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচনকে কেন্দ্র করে আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে ট্রাফিক চেকপোস্ট এর মাধ্যমে বিশেষ অভিযান
আসন্ন চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচনকে কেন্দ্র করে আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে ও সম্ভাব্য নির্বাচনী সহিংসতা প্রতিরোধে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ বিভিন্ন কর্মসূচি পরিচালনা করছে। অবৈধ অস্ত্র বহন ঠেকাতে চেকপোস্ট, নির্বাচন ঘিরে শহরে অবৈধ অনুপ্রবেশকারী রোধে ব্লক রেইড, এলাকাভিত্তিক সহিংসতা ঠেকাতে মোটরসাইকেল প্যাট্রোল সহ বিভিন্ন কার্যক্রম চলমান রয়েছে।




   বাংলাদেশ ও ওয়েস্ট ইন্ডিজ জাতীয় দলের চট্টগ্রাম খেলা উপলক্ষে অনুষ্ঠিত নিরাপত্তা সমন্বয় সভা
আসন্ন বাংলাদেশ ও ওয়েস্ট ইন্ডিজ জাতীয় ক্রিকেট দলের চট্টগ্রাম সফর এবং জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে আন্তর্জাতিক ক্রিকেট খেলা উপলক্ষে অনুষ্ঠিত হয়েছে নিরাপত্তা সমন্বয় সভা।




   মহানগর গোয়েন্দা (উত্তর) বিভাগ এর অভিযানঃ ৩৫ বোতল ফেন্সিডিল সহ ০১ জন গ্রেফতার

চট্টগ্রাম মহানগর গোয়েন্দা (উত্তর) বিভাগের উপ-পুলিশ কমিশনার জনাব মুহাম্মদ আলী হোসেন এর সার্বিক দিক নির্দেশনায় অতিঃ উপ-পুলিশ কমিশনার (ডিবি-উত্তর) জনাব পংকজ দত্ত এর তত্ত্বাবধানে পুলিশ পরিদর্শক জনাব মোঃ মঈনুর রহমান এর নেতৃত্বে ০৪ নং টিম গোপন সংবাদের ভিত্তিতে ১৫/০১/২০২১ খ্রিঃ ২০.৫০ ঘটিকায় চট্টগ্রামের আকবরশাহ্ থানাধীন বিশ্বকলোনী সংলগ্ন এলাকায় অভিযান পরিচালনা করে ৩৫ বোতল ফেন্সিডিল সহ মোঃ সাইফুল ইসলাম প্রঃ সাইফুল ড্রাইভার (৩২)কে গ্রেফতার করেন।



   মোবাইল ফোনে অপহরণকারীর কন্ঠ শুনেই অপহরণকারীকে সনাক্ত করলেন বাকলিয়া থানাধীন ২৪ নং তুলাতলী বিট পুলিশিং কমিটির সাধারণ সম্পাদক জনাব মোঃ ফয়সাল আহমেদ রুবেল।
গত ২৯/১০/২০২০ খ্রী. বাকলিয়া থানাধীন লাল গেইট নামক স্থান হতে অজ্ঞাতনামা ব্যক্তিরা ভিকটিম মোঃ ওবায়দুল্লাহকে অপহরণ করে এবং মোবাইল ফোনের মাধ্যমে ১০,০০০ টাকা মুক্তিপণ দাবি করে।




   চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের মাসিক অপরাধ পর্যালোচনা সভা অনুষ্ঠিত
অদ্য ১৪/০১/২০২১ খ্রিঃ ১১:০০ ঘটিকায় দামপাড়াস্থ চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ লাইন্স সদর দপ্তরের কনফারেন্স হলে সিএমপির ডিসেম্বর-২০২০ মাসের মাসিক অপরাধ পর্যালোচনা সভা অনুষ্ঠিত হয়।




   মহানগর গোয়েন্দা (উত্তর) বিভাগের অভিযানঃ ২০০০ পিস ইয়াবা সহ ০১ জন গ্রেফতার
চট্টগ্রাম মহানগর গোয়েন্দা (উত্তর) বিভাগের উপ-পুলিশ কমিশনার জনাব মুহাম্মদ আলী হোসেন এর সার্বিক দিক নির্দেশনায় অতিঃ উপ-পুলিশ কমিশনার (ডিবি-উত্তর) জনাব পংকজ দত্ত এর তত্ত্বাবধানে বিশেষ টিম-০৩ গোপন সংবাদের ভিত্তিতে ১৩/০১/২০২১ খ্রিঃ ১৫.০০ ঘটিকায় কোতোয়ালী থানাধীন রিয়াজউদ্দিন বাজার সংলগ্ন এলাকায় অভিযান পরিচালনা করে ২০০০ পিস ইয়াবা সহ মোঃ মহিউদ্দিন (২৭) কে গ্রেফতার করেন।




   গোয়েন্দা বিভাগের অভিযানে বিদেশ থেকে আমদানীকৃত কাঁচা মাল হিসেবে ব্যবহৃত স্ক্র্যাপ চোর চক্রের ০৭ সদস্য গ্রেফতার
আবুল খায়ের ষ্টীল মিল কর্তৃক বিদেশ থেকে আমাদানীকৃত কারখানার কাঁচা মাল হিসেবে ব্যবহৃত স্ক্র্যাপ (লোহা) বিভিন্ন ট্রাক যোগে মাঝির ঘাট হতে শীতলপুর আবুল খায়ের ষ্টীল মিলে নিয়ে যাওয়ার পথে অভিনব কায়দায় আসামীগণ আরো অজ্ঞাতনামা আসামীদের সহযোগিতায় গাড়ি হতে প্লাস্টিকের বস্তায় করে ০৫(পাঁচ) বস্তা স্ক্র্যাপ যার মোট ওজন ১৮০ (একশত আশি) কেজি এবং মূল্য ৬,৩০০/-(ছয়হাজার তিনশত) টাকা যাহা ড্রাইভারের অগোচরে গাড়ী হতে নামিয়ে চুরি করে নিজেদের হেফাজতে নেয়।




   বাংলাদেশ পুলিশের যুগান্তকারী সেবা ৯৯৯ এবং বিট পুলিশিং কার্যক্রমকে আরো গতিশীল করার নতুন কার্যক্রম সিএমপি’র
বাংলাদেশ পুলিশের যুগান্তকারী সেবা ৯৯৯ এবং বিট পুলিশিং কার্যক্রমকে আরাে গতিশীল এবং বেগবান করার লক্ষ্যে সিএমপি, উত্তর বিভাগ কর্তৃক ১৩ (তের)টি মোটর সাইকেল হস্তান্তর কার্যক্রম অদ্য ১৩/০১/২০২১খ্রিঃ তারিখ সকাল ১১.০০ ঘটিকায় পাঁচলাইশ মডেল থানা প্রাঙ্গনে উদ্বােধন করা হয়।




   মাদক মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত ০২ জন আসামী গ্রেফতার।
এএসআই/সাইফুল আলম, এএসআই/রণেশ বড়–য়া সঙ্গীয় অফিসার এসআই/মোঃ আরাফাত হোসেন সহ ইং ১২/০১/২০২১ তারিখ রাত অনুমান ০৭.০০ ঘটিকার সময় কোতোয়ালী থানাধীন আন্দরকিল্লা শাহী জামে মসজিদের সামনে হইতে আসামী মোঃ আজাদ (১৯) এবং রাত অনুমান ০৭.৩০ ঘটিকার সময় কোতোয়ালী থানাধীন আলকরন ৩নং গলি হইতে একই মামলার আসামী মোঃ করিম ডাইল করিম (২৪) কে গ্রেফতার করেন।




   খুন, অস্ত্র, মাদক, বিস্ফোরক মামলার ওয়ারেন্টভুক্ত আসামী গ্রেফতার
সিএমপির খুলশী থানার অভিযানঃ খুন, অস্ত্র, মাদক, বিস্ফোরক ও নাশকতা সহ বিভিন্ন অপরাধমূলক কর্মকাণ্ড পরিচালনাকারী একাধিক মামলার ওয়ারেন্টভুক্ত কামাল প্রঃ মোঃ মাসুদ কামাল(৪২)গ্রেফতার।




   আকবরশাহ থানার তালিকাভুক্ত অস্ত্রধারী সন্ত্রাসী, সাজাপ্রাপ্ত পলাতক ও আত্মগোপনকৃত আসামী মোঃ নুর আলম ও তার সহযোগী কাউছার অস্ত্র ও ইয়াবাসহ গ্রেফতার
আকবরশাহ থানার তালিকাভুক্ত অস্ত্রধারী সন্ত্রাসী, সাজাপ্রাপ্ত পলাতক ও আত্মগোপনকৃত আসামী মোঃ নুর আলম ও তার সহযোগী কাউছার অস্ত্র ও ইয়াবাসহ গ্রেফতার


   মহানগর গোয়েন্দা (দক্ষিণ) বিভাগের অভিযানঃ ৫০ বোতল বিদেশী মদ ও ০১টি গাড়ী সহ ০৩ জন গ্রেফতার
মহানগর গোয়েন্দা (উত্তর) বিভাগের উপ-পুলিশ কমিশনার জনাব মুহাম্মদ আলী হোসেন এর দিক নির্দেশনায় অতিঃ উপ-পুলিশ কমিশনার (ডিবি-দক্ষিণ) জনাব শাহ মোঃ আব্দুর রউফ এর তত্ত্বাবধানে পুলিশ পরিদর্শক জনাব মুহাম্মদ ওসমান গনি এর নেতৃত্বে বিশেষ টিম-২ গোপন সংবাদের ভিত্তিতে ০৮/০১/২০২১ খ্রিঃ ২৩.২৫ ঘটিকায় চট্টগ্রামের ইপিজেড থানাধীন বন্দরটিলা সংলগ্ন এলাকায় অভিযান পরিচালনা করে ৫০ বোতল বিদেশী মদ ও ০১টি গাড়ী সহ মোঃ মকসুদুল করিম (২৬), মোঃ আব্দুল হান্নান (২৫) ও মোঃ আরিফ (৩০) কে গ্রেফতার করেন।
গ্রেফতারকৃত ব্যক্তিদের বিরুদ্ধে ইপিজেড থানায় নিয়মিত মামলা রুজু করা হয়েছে।



   আঞ্জুমান মুফিদুল ইসলাম, চট্টগ্রাম কর্তৃক রোহিঙ্গাদের জন্য কম্বল প্রেরণ
আঞ্জুমান মুফিদুল ইসলামের সেবা মূলক কাজের মধ্যে একটি হচ্ছে শীতার্তদের মাঝে শীত বস্ত্র বিতরণ। 


   মহানগর গোয়েন্দা(দক্ষিণ) বিভাগের অভিযানঃ ২০১০ পিস ইয়াবা সহ ০২ রোহিঙ্গা ও ০২ বাংলাদেশী গ্রেফতার
মহানগর গোয়েন্দা (উত্তর) বিভাগের উপ-পুলিশ কমিশনার জনাব মুহাম্মদ আলী হোসেন এর দিক নির্দেশনায় অতিঃ উপ-পুলিশ কমিশনার (ডিবি-দক্ষিণ) জনাব শাহ মোঃ আব্দুর রউফ ও সহকারী পুলিশ কমিশনার (ডিবি দক্ষিণ) জনাব কামরুল ইসলাম এর তত্ত্বাবধানে পুলিশ পরিদর্শক জনাব বিশ্বজিৎ বর্মন এর নেতৃত্বে




   মহানগর গোয়েন্দা (উত্তর) বিভাগের অভিযানঃ ৩০০০ পিস ইয়াবা সহ ০১ জন গ্রেফতার
বন্দর নগরী চট্টগ্রামের ইপিজেড থানাধীন স্টীল মিল বাজার সংলগ্ন এলাকায় অভিযান পরিচালনা করে ৩০০০ পিস ইয়াবা সহ ০১ জনকে গ্রেফতার করেছে চট্টগ্রাম মহানগর গোয়েন্দা (উত্তর) বিভাগ। 


   সুন্দরী নারী ব্যবহার করে অভিনব প্রতারণাঃ সিএমপির পাহাড়তলী থানার অভিযানে ০১ জন গ্রেফতার
নগরের আগ্রাবাদ এলাকা থেকে সুমন নামে এক যুবকের মোটরসাইকেলে লিফট চান এক সুন্দরী নারী। মোটরসাইকেলে উঠেই নিয়ে যান দক্ষিণ কাট্টলির রূপালী আবাসিক এলাকায়। পরে সেখান থেকে কৌশলে হাজী সোলায়মান ভবনের ছাঁদে তুলে মোঃ আসাদুজ্জামান সুমনের কাছে থাকা বিভিন্ন ব্যাংকের ডেবিট ও ক্রেডিট কার্ড সহ ২৯০০০ টাকা, ০৪টি মোবাইল সেট হাতিয়ে নেয়। ক্রেডিট কার্ড দিয়ে টাকা উত্তোলন করে সবশেষে মোটরসাইকেলটিও কেড়ে নিয়ে তাকে ছেড়ে দেয় অচেনা এক স্থানে।




   অসহায় ও শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ করেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার।
এ উপলক্ষে ০৩ জানুয়ারি, ২০২০ খ্রীস্টাব্দ রবিবার দামপাড়াস্থ চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ লাইন্সের জনক চত্ত্বরে একটি অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার জনাব সালেহ মোহাম্মদ তানভীর, পিপিএম।


   মহান বিজয় দিবস-২০২০ ব্যাডমিন্টন প্রতিযোগিতার সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত
০২/০১/২০২১খ্রিঃ শনিবার দামপাড়াস্থ চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ লাইন্স মাঠে অনুষ্ঠিত “মহান বিজয় দিবস-২০২০ ব্যাডমিন্টন প্রতিযোগিতা” এর সমাপনী ও পুরস্কার অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার জনাব সালেহ মোহাম্মদ তানভীর, পিপিএম মহোদয়।




   চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের উদ্যোগে অসহায় মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ
অদ্য ০২ জানুয়ারী, ২০২১ খ্রী. চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের উদ্যোগে পরিচালিত হয় শীতবস্ত্র বিতরণ কার্যক্রম । নগরীর ৯৫ টি বিট থেকে একযোগে বিট পুলিশিং কর্মকর্তাগণ স্ব স্ব বিটের দরিদ্র মানুষের মধ্যে ২০০০ কম্বল বিতরণ করেন। নগরীর আইন শৃঙ্খলা রক্ষার পাশাপাশি চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের এ ধরনের উদ্যোগ মানবিক পুলিশিং কার্যক্রমকে গতিশীল করেছে।



   বিভাগীয় পুলিশ হাসপাতাল, চট্টগ্রামে চালু হল স্ত্রী ও প্রসূতি রোগের চিকিৎসা।
অদ্য ০২ জানুয়ারি, ২০২১ শনিবার ১১ঃ০০ ঘটিকায় দামপাড়াস্থ চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ লাইন্সের বিভাগীয় পুলিশ হাসপাতাল, চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশে এই কার্যক্রমের উদ্ধোধন করেন জনাব শরমিন জাহান, সভানেত্রী, পুনাক, সিএমপি।




   থার্টি ফার্স্ট নাইটকে ঘিরে সিএমপির নির্দেশনা
আগামী ৩১ শে ডিসেম্বর ২০২০ খ্রিঃ রাতে ইংরেজী বর্ষ বিদায় ও ২০২১ ইংরেজী বর্ষবরণ উপলক্ষে চট্টগ্রাম মহনগরীর বিভিন্ন স্থানে নানাবিধ অনুষ্ঠানের আয়োজন করা হবে।




   জাল টাকায় অনলাইনে মোবাইল ক্রয়-বিক্রয়ঃ প্রতারক চক্রের ২ সদস্য জাল নোটসহ আটক
জাল টাকা ব্যবহার করে অভিনব কায়দায় অনলাইন হতে মোবাইল ক্রয়-বিক্রয় করে জাল টাকায় দাম পরিশোধের মাধ্যমে প্রতারণাকারী প্রতারক চক্রের ২ সদস্যকে ৩,৩৪,০০০(তিন লক্ষ চৌত্রিশ হাজার টাকা) জাল নোটসহ গ্রেফতার করেছে পুলিশের কাউন্টার টেরোরিজম ইউনিট ।


   চট্টগ্রামের পাহাড়তলী থানায় ৪০০০ পিস ইয়াবা সহ ০২ জন গ্রেফতার
বন্দর নগরী চট্টগ্রামের পাহাড়তলী থানাধীন অলংকার মোড়সংলগ্ন এলাকায় অভিযান পরিচালনা করে ৪০০০ পিস ইয়াবা সহ ০২ জনকে গ্রেফতার করেছে সিএমপির পাহাড়তলী থানা পুলিশ।


   চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের মাসিক কল্যাণ সভা অনুষ্ঠিত
অদ্য ২৮/১২/২০২০ খ্রিঃ সকাল ১১.৩০ ঘটিকায় দামপাড়া পুলিশ লাইন্সস্থ মাল্টিপারপাস সেডে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের মাসিক কল্যাণ সভা ডিসেম্বর ২০২০ অনুষ্ঠিত হয়। 


   খ্রিষ্টীয় ধর্মাবলম্বীদের বড়দিনের শুভেচ্ছা জানালেন সিএমপি পুলিশ কমিশনার
খ্রিষ্টীয় ধর্মাবলম্বীদের বড়দিনের শুভেচ্ছা জানালেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার জনাব সালেহ মোহাম্মদ তানভীর, পিপিএম।


   করোনা ভাইরাসে সংক্রমিত হয়ে মৃত্যু বরন করেন পুলিশ কনস্টেবল জহিরুল ইসলাম
আমরা অত্যন্ত দুঃখের সাথে জানাচ্ছি যে, কন্সটেবল মোঃ জহিরুল ইসলাম করোনা ভাইরাসে সংক্রমিত হয়ে অদ্য ২৫ ডিসেম্বর, ২০২০ খ্রী. শুক্রবার সকাল ০৬ঃ০৫ ঘটিকায় চট্টগ্রাম জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন । ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন। 



   সিএমপির ইপিজেড থানার অভিযানঃ হত্যাকান্ডে ব্যবহৃত ছুরি উদ্ধার এবং গ্রেফতার ০৫
গত ১৯/১২/২০২০ ইং তারিখ মোঃ আরমান হোসেন থানায় হাজির হয়ে এই মর্মে এজাহার দায়ের করেন যে, গত ১৮/১২/২০২০ইং তারিখ বিকাল ০৩.২০ ঘটিকার পর হতে ১৯/১২/২০২০ইং তারিখ বেলা অনুমান ১২.০০ ঘটিকার মধ্যে যে কোন সময় তার বাবা ভিকটিম মোঃ আলমগীর প্রকাশ আলমগীর কোম্পানীকে ছুরিকাঘাত করে হত্যা করে ইপিজেড থানাধীন খেজুরতলা বেড়ীবাধঁ এলাকায় ফেলে রেখে চলে যায়। উক্তরূপ এজাহারের ভিত্তিতে ইপিজেড থানায় মামলা নং-১২, তারিখ-১৯/১২/২০২০ইং, ধারা-৩০২/২০১/৩৪ পেনাল কোড রুজু হয়।


   সুবিধাবঞ্চিত শিশুদের অপূর্ণতা ভুলাতে সুপারশপে কেনাকাটার সুযোগ
সমাজের সুবিধাবঞ্চিত পিতৃ-মাতৃহীন অবহেলিত শিশুদের জীবন মানে অপূর্ণতার মধ্যে সীমাবদ্ধ। এমন শিশুদের ইচ্ছে করলেও বাকিদের মতো বাবা-মায়ের হাত ধরে আভিজাত্য সুপারশপে গিয়ে কিছু কেনার সুযোগ হয় না। ছোঁয়াও পাই না। 


   বিয়ের প্রলোভন দেখিয়ে ০৫ বছর পূর্বে ধর্ষন করে ভিডিও ধারন করে পর্ণ সাইটে আপলোড দেওয়ার অপরাধে গ্রেফতার ০১
কাউন্টার টেরোরিজম বিভাগ এর সাইবার ক্রাইম টিমের অভিযানঃ বিয়ের প্রলোভন দেখিয়ে ০৫ বছর পূর্বে ধর্ষন করে ভিডিও ধারন করে পর্ন সাইটে আপলোড সহ সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেওয়ার অপরাধে ০১ (এক) জন গ্রেফতার।




   চট্টগ্রামে ৪ ছিনতাইকারী গ্রেপ্তার
চট্টগ্রামের পাঁচলাইশে ছিনতাইয়ের ঘটনায় অভিযান চালিয়ে চার জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। এ সময় তাদের কাছ থেকে ছিনতাইয়ে ব্যবহৃত মালামালও উদ্ধার করা হয়েছে।


   গৃহকর্মী নিয়োগে সিএমপি’র নির্দেশনা
সম্প্রতি লক্ষ্য করা যাচ্ছে যে, সংঘবদ্ধ অপরাধীরা বিভিন্ন বাসা বাড়িতে গৃহকর্মী হিসেবে চাকুরী নিচ্ছে। অপরিচিত এসকল ব্যক্তিদের যথাযথ পরিচয় নিশ্চিত না হয়ে গৃহকর্মে নিযুক্তির ফলে তাদের দ্বারা সংগঠিত অপরাধের শিকার হচ্ছেন বাড়ির মালিকগণ। 


   ২৫০০ অসহায় মানুষকে শীতবস্ত্র দিল চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ
চট্টগ্রামের দামপাড়ায় দুই হাজার ৫০০ জন শীতার্ত মানুষের মধ্যে কম্বল বিতরণ করেছে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি)।


   পুলিশ সদস্যদের আধুনিক ও সুদক্ষ করতে ড্রাইভিং প্রশিক্ষণ কার্যক্রমের শুভ উদ্বোধন করলেন সিএপি কমিশনার
পুলিশ সদস্যদের আধুনিক ও সুদক্ষ করতে ড্রাইভিং প্রশিক্ষণ কার্যক্রমের শুভ উদ্বোধন করলেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার জনাব সালেহ্ মোহাম্মদ তানভীর, পিপিএম।


   মহানগর গোয়েন্দা (উত্তর) বিভাগের অভিযানঃ ৫ কেজি গাঁজা সহ ০১ জন গ্রেফতার
চট্টগ্রাম মহানগর গোয়েন্দা (উত্তর) বিভাগের উপ-পুলিশ কমিশনার জনাব মুহাম্মদ আলী হোসেন এর সার্বিক দিক নির্দেশনায় সহকারী পুলিশ কমিশনার (ডিবি-দক্ষিণ) জনাব জনাব কামরুল ইসলাম এর তত্ত্বাবধানে পুলিশ পরিদর্শক জনাব মোঃ মঈনুর রহমান এর নেতৃত্বে


   সিএমপির আকবরশাহ্ থানার অভিযানঃ ২(দুই) প্যাকেট তাস এবং নগদ ২৬,৪০০/- সহ ০৪ জন গ্রেফতার
সহকারী পুলিশ কমিশনার (পাহাড়তলী জোন) জনাব মোঃ আরিফ হোসেন এর তত্ত্বাবধানে আকবরশাহ থানা পুলিশ পরিদর্শক(তদন্ত), জনাব মোহাম্মদ আমিনুল হক এর নেতৃত্বে 


   মহানগর গোয়েন্দা (উত্তর) বিভাগের অভিযানঃ ১৪০০ পিস ইয়াবা সহ ০১ জন গ্রেফতার
চট্টগ্রাম মহানগর গোয়েন্দা (উত্তর) বিভাগের উপ-পুলিশ কমিশনার জনাব মুহাম্মদ আলী হোসেন এর সার্বিক দিক নির্দেশনায় অতিঃ উপ-পুলিশ কমিশনার (ডিবি-উত্তর) জনাব পংকজ দত্ত এর তত্ত্বাবধানে পুলিশ পরিদর্শক জনাব আজিজ আহম্মদ এর নেতৃত্বে


   মহানগর গোয়েন্দা (উত্তর) বিভাগের অভিযানঃ ২৪০০ পিস ইয়াবা সহ ০২ জন গ্রেফতার
চট্টগ্রাম মহানগর গোয়েন্দা (উত্তর) বিভাগের উপ-পুলিশ কমিশনার জনাব মুহাম্মদ আলী হোসেন এর সার্বিক দিক নির্দেশনায় অতিঃ উপ-পুলিশ কমিশনার (ডিবি-উত্তর) জনাব পংকজ দত্ত এর তত্ত্বাবধানে পুলিশ পরিদর্শক জনাব আজিজ আহম্মদ এর নেতৃত্বে


   বিভিন্ন পেশাজীবি মানুষের সচেতনতায় মাস্ক বিতরণ ও ব্যবহারে উদ্বুদ্ধকরণ কর্মসূচির উদ্বোধন করলেন সিএমপি কমিশনার
করোনার দ্বিতীয় ঢেউ আশংকায় বিভিন্ন পেশাজীবি মানুষের সচেতনতায় মাস্ক বিতরণ ও ব্যবহারে উদ্বুদ্ধকরণ কর্মসূচির উদ্বোধন করলেন সিএমপি কমিশনার।


   চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের মাসিক কল্যাণ সভা ও অপরাধ সভা অনুষ্ঠিত
আজ ২৩/১১/২০২০ খ্রিঃ সকাল ১০.০০ ঘটিকায় দামপাড়া পুলিশ লাইন্সস্থ মাল্টিপারপাস সেডে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের মাসিক কল্যাণ সভা নভেম্বর ২০২০ অনুষ্ঠিত হয়। উক্ত সভায় সভাপতি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার জনাব সালেহ মোহাম্মদ তানভীর, পিপিএম।




   সিএমপির চান্দগাঁও থানার অভিযানঃ ১,৪৮,০০০ পিস ইয়াবা সহ ০১ জন গ্রেফতার
বন্দর নগরী চট্টগ্রামের চান্দগাঁও থানাধীন পুরাতন কালুরঘাট বিআরটিসি সার উঠানোর ঘাট সংলগ্ন এলাকায় অভিযান পরিচালনা করে ১,৪৮,০০০ পিস ইয়াবা সহ ০১ জনকে গ্রেফতার করেছে চান্দগাঁও থানা পুলিশ।


   সিএমপির গোয়েন্দার অভিযানে বিপুল পরিমান ভেজাল ওষুধ ও ওষুধ তৈরির সরঞ্জামসহ গ্রেফতার ০১
বন্দর নগরীতে সংঘবদ্ধচক্র দীর্ঘদিন যাবৎ নামীদামি কোম্পানীর ওষুধের নাম ব্যবহার করতঃ সেগুলো ভেজালভাবে প্রস্তুত করে উচ্চ দামে বাজারজাত করে আসছে। তারা নিজস্ব কেমিস্ট নিয়োগ করে ও ওষুধ তৈরির বিভিন্ন নিম্ন মানের ক্যামিকেল দিয়ে ওষুধগুলো তৈরি করা হয়।


   চাঞ্চল্যকর হত্যাকাণ্ডে ব্যবহৃত রক্তমাখা কাঠের বাটাম সহ গ্রেফতার ০১
সিএমপির ডবলমুরিং মডেল থানার অভিযানঃ চাঞ্চল্যকর হত্যাকাণ্ডের রহস্য উদঘাটন ও হত্যাকান্ডে ব্যবহৃত রক্তমাখা কাঠের বাটাম সহ গ্রেফতার ০১


   সিএমপি গোয়েন্দা বিভাগের অভিযানে একাধিক মাদক মামলার ওয়ারেন্টভূক্ত স্বামী ও স্ত্রী ০১ কেজি গাঁজাসহ গ্রেফতার
মহানগর গোয়েন্দা (উত্তর) বিভাগের অভিযানঃ একাধিক মাদক মামলার ওয়ারেন্টভূক্ত স্বামী ও স্ত্রী ০১ কেজি গাঁজাসহ গ্রেফতার


   গর্ভপাত করাতে গিয়ে মৃত্যুর পর করোনায় মৃত বলে প্রচার করেছিল সিটি হেলথ
প্রেমিকের ‘ধর্ষণে’ অন্তঃসত্ত্বা হয়ে পড়ে মেয়েটি। এরপর গর্ভপাত করানোর জন্য তাকে চকবাজার সিটি হেলথ্ ক্লিনিকে নিয়ে যায় প্রেমিক।


   ফ্ল্যাটে পুলিশের অভিযান, মিললো নগদ টাকা-ইয়াবা
ঢাকায় ইয়াবা বিক্রির পর অস্ত্র সংগ্রহ করে টেকনাফ রোহিঙ্গা ক্যাম্পে নিয়ে যাওয়ার পথে বাকলিয়া থেকে অস্ত্রসহ একজন ও পরে রোহিঙ্গা ক্যাম্প থেকে আরও একজনকে আটক করে পুলিশ।


   চট্টগ্রামে অস্ত্রাগার উদ্বোধন করলেন আইজিপি
চট্টগ্রামে দুইটি থানার অস্ত্রাগার উদ্বোধন করেছেন বাংলাদেশ পুলিশের ইন্সপেক্টর জেনারেল (আইজিপি) ড. বেনজীর আহমেদ। শুক্রবার সকালে নগরের হালিশহর থানাধীন উত্তর হালিশহর পুলিশ ফাঁড়ি ও মনসুরাবাদ পুলিশ লাইন্সে তিনি এসব স্থাপনার উদ্বোধন করেন।


   অবৈধ আগ্নেয়াস্ত্র সহ ০২ জন গ্রেফতার
চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের পশ্চিম বিভাগের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার জনাব এ.এ.এম হুমায়ুন কবির, পিপিএম এর সার্বিক দিক নির্দেশনায় সহকারী পুলিশ কমিশনার (পাহাড়তলী জোন) জনাব মোঃ আরিফ হোসেন এর তত্তাবধানে


   জনসাধারণের মাঝে মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার ও সচেতনতামূলক লিফলেট বিতরণ করেছেন সিএমপি কমিশনার
করোনা ভাইরাস সংক্রমনের দ্বিতীয় পর্যায়ে নগরীর জনসাধারণের মাঝে মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার ও সচেতনতামূলক লিফলেট বিতরণ করেছেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার জনাব সালেহ মোহাম্মদ তানভীর, পিপিএম।


  এই বিভাগ থেকে আরও সংবাদ

   সিএমপি চান্দগাঁও থানার অভিযান ঃ ৩৫০০ পিস ইয়াবা সহ ২ জন গ্রেফতার
   সিএমপির কোতোয়ালী থানার অভিযানঃ ০১টি দেশীয় তৈরী এলজি ও ০২ রাউন্ড কার্তুজ সহ ০১ জন গ্রেফতার
   সিএমপির পাহাড়তলী থানার অভিযানঃ ০১টি দেশীয় তৈরী এলজি ও ০২ রাউন্ড কার্তুজ সহ ০২ জন গ্রেফতার
   সিএমপিতে বড় রদবদল, ৫ থানার ওসি বদলে গেল
   সিএমপির বাকলিয়া থানার অভিযানঃ চাঞ্চল্যকর রোহিত হত্যার মূল পরিকল্পনাকারী সহ গ্রেফতার দুই।
   আসন্ন চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচনকে কেন্দ্র করে আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে ট্রাফিক চেকপোস্ট এর মাধ্যমে বিশেষ অভিযান
   বাংলাদেশ ও ওয়েস্ট ইন্ডিজ জাতীয় দলের চট্টগ্রাম খেলা উপলক্ষে অনুষ্ঠিত নিরাপত্তা সমন্বয় সভা
   মহানগর গোয়েন্দা (উত্তর) বিভাগ এর অভিযানঃ ৩৫ বোতল ফেন্সিডিল সহ ০১ জন গ্রেফতার
   মোবাইল ফোনে অপহরণকারীর কন্ঠ শুনেই অপহরণকারীকে সনাক্ত করলেন বাকলিয়া থানাধীন ২৪ নং তুলাতলী বিট পুলিশিং কমিটির সাধারণ সম্পাদক জনাব মোঃ ফয়সাল আহমেদ রুবেল।
   চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের মাসিক অপরাধ পর্যালোচনা সভা অনুষ্ঠিত
   মহানগর গোয়েন্দা (উত্তর) বিভাগের অভিযানঃ ২০০০ পিস ইয়াবা সহ ০১ জন গ্রেফতার
   গোয়েন্দা বিভাগের অভিযানে বিদেশ থেকে আমদানীকৃত কাঁচা মাল হিসেবে ব্যবহৃত স্ক্র্যাপ চোর চক্রের ০৭ সদস্য গ্রেফতার
   বাংলাদেশ পুলিশের যুগান্তকারী সেবা ৯৯৯ এবং বিট পুলিশিং কার্যক্রমকে আরো গতিশীল করার নতুন কার্যক্রম সিএমপি’র
   মাদক মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত ০২ জন আসামী গ্রেফতার।
   খুন, অস্ত্র, মাদক, বিস্ফোরক মামলার ওয়ারেন্টভুক্ত আসামী গ্রেফতার
   আকবরশাহ থানার তালিকাভুক্ত অস্ত্রধারী সন্ত্রাসী, সাজাপ্রাপ্ত পলাতক ও আত্মগোপনকৃত আসামী মোঃ নুর আলম ও তার সহযোগী কাউছার অস্ত্র ও ইয়াবাসহ গ্রেফতার
   মহানগর গোয়েন্দা (দক্ষিণ) বিভাগের অভিযানঃ ৫০ বোতল বিদেশী মদ ও ০১টি গাড়ী সহ ০৩ জন গ্রেফতার
   আঞ্জুমান মুফিদুল ইসলাম, চট্টগ্রাম কর্তৃক রোহিঙ্গাদের জন্য কম্বল প্রেরণ
   মহানগর গোয়েন্দা(দক্ষিণ) বিভাগের অভিযানঃ ২০১০ পিস ইয়াবা সহ ০২ রোহিঙ্গা ও ০২ বাংলাদেশী গ্রেফতার
   মহানগর গোয়েন্দা (উত্তর) বিভাগের অভিযানঃ ৩০০০ পিস ইয়াবা সহ ০১ জন গ্রেফতার
   সুন্দরী নারী ব্যবহার করে অভিনব প্রতারণাঃ সিএমপির পাহাড়তলী থানার অভিযানে ০১ জন গ্রেফতার
   অসহায় ও শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ করেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার।
   মহান বিজয় দিবস-২০২০ ব্যাডমিন্টন প্রতিযোগিতার সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত
   চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের উদ্যোগে অসহায় মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ
   বিভাগীয় পুলিশ হাসপাতাল, চট্টগ্রামে চালু হল স্ত্রী ও প্রসূতি রোগের চিকিৎসা।
   থার্টি ফার্স্ট নাইটকে ঘিরে সিএমপির নির্দেশনা
   জাল টাকায় অনলাইনে মোবাইল ক্রয়-বিক্রয়ঃ প্রতারক চক্রের ২ সদস্য জাল নোটসহ আটক
   চট্টগ্রামের পাহাড়তলী থানায় ৪০০০ পিস ইয়াবা সহ ০২ জন গ্রেফতার
   চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের মাসিক কল্যাণ সভা অনুষ্ঠিত
   খ্রিষ্টীয় ধর্মাবলম্বীদের বড়দিনের শুভেচ্ছা জানালেন সিএমপি পুলিশ কমিশনার


  পুরনো সংখ্যা