logo



   প্রচ্ছদ  -   পুলিশ

   করোনা মোকাবিলায় ডিএমপি’র গুলশান বিভাগকে সুরক্ষা সরঞ্জাম দিল যুক্তরাষ্ট্র
ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গুলশান অপরাধ বিভাগকে করোনা মোকাবিলায় জরুরি ব্যক্তিগত সুরক্ষা সরঞ্জাম (পিপিই) দিয়েছে ঢাকাস্থ মার্কিন দূতাবাস ।


   হ্যামিলনের বাঁশিওয়ালা হওয়ার ক্ষমতা পুলিশের আছে :আইজিপি
হ্যামিলনের বাঁশিওয়ালার মতো ক্ষমতা পুলিশের আছে। পুলিশের একজন ডিসি, এডিসি, এসি ও থানার ওসি হবে তার এলাকার সবচেয়ে জনপ্রিয় সামাজিক ব্যক্তিত্ব। 


   মানুষের সঙ্গে ভালো আচরণের নির্দেশ আইজিপির
পুলিশিংয়ের প্রতিটি ক্ষেত্রে সুপারভিশন ও মনিটরিং বাড়িয়ে জনগণকে দ্রুততম সময়ে উন্নতসেবা প্রদানের জন্য পুলিশ কর্মকর্তাদের নির্দেশ দিয়েছেন আইজিপি ড. বেনজীর আহমেদ। 


   দামপাড়াস্থ চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ লাইন্সের মাল্টিপারপাস শেডে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।
আজকের সভায় সভাপতি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার জনাব সালেহ মোহাম্মদ তানভীর, পিপিএম মহোদয়। তিনি চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের সকল স্তরের সদস্যদের যথাযথভাবে দায়িত্ব পালনের দিকনির্দেশনা ও কর্মপন্থা তুলে ধরেন।




   সকল অনিয়মের ঊর্দ্ধে থেকে গৌরবের সাথে মানুষকে সেবা দিতে হবে: আইজিপি
সকল অনিয়ম ও দুর্নীতির ঊর্ধ্বে থেকে জনগণকে আইনি সেবা দিয়ে ভালোবাসা অর্জন করতে হবে। সেই সাথে পুলিশের চাকরিটা গৌরবের সাথে করতে হবে। 


   পুলিশ’র ডিআইজি ও অতিরিক্ত ডিআইজি পদে ৪ কর্মকর্তার বদলী
বাংলাদেশ পুলিশ’র ডিআইজি ও অতিরিক্ত ডিআইজি পদমর্যাদার চারজন কর্মকর্তাকে বদলী/পদায়ন করা হয়েছে।




   অনলাইনে হয়রানির শিকার ৭৩ শতাংশই নারী
অনলাইন ব্যবহারকারী ৭৩ শতাংশ নারী হয়রানীর শিকার হন বলে জানিয়েছেন পুলিশ মহাপরিদর্শক বেনজীর আহমেদ। সাইবার স্পেসে এমন ভুক্তভোগী নারীদের সহায়তায় গঠিত ইউনিটের উদ্বোধন অনুষ্ঠানে তিনি এ তথ্য জানান।




   নগরী চট্টগ্রামের হালিশহরস্থ চট্টগ্রাম জেলা পুলিশ লাইন্সে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত
গতকাল ১৩ অক্টোবর, ২০২০ খ্রী. ১১ঃ০০ ঘটিকায় বন্দর নগরী চট্টগ্রামের হালিশহরস্থ চট্টগ্রাম জেলা পুলিশ লাইন্সে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ড. বেনজীর আহমেদ, বিপিএম(বার), ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ, বাংলাদেশ।




   চট্টগ্রামে অস্ত্রাগার উদ্বোধন করলেন আইজিপি
চট্টগ্রামে দুইটি থানার অস্ত্রাগার উদ্বোধন করেছেন বাংলাদেশ পুলিশের ইন্সপেক্টর জেনারেল (আইজিপি) ড. বেনজীর আহমেদ। 


   অতিরিক্ত আইজি পদে পদোন্নতিপ্রাপ্ত কর্মকর্তাগণকে র‌্যাংক ব্যাজ পরালেন আইজিপি
ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ (আইজিপি), বাংলাদেশ ড. বেনজীর আহমেদ বিপিএম (বার) ১০ নভেম্বর ২০২০ খ্রি. বিকালে পুলিশ হেডকোয়ার্টার্সে এক অনাড়ম্বর অনুষ্ঠানে অতিরিক্ত আইজি পদে পদোন্নতিপ্রাপ্ত ৬ পুলিশ কর্মকর্তাকে র‌্যাংক ব্যাজ পরিয়ে দেন।


   কমিউনিটি ব্যাংক-কে দেশের সেরা ব্যাংকে পরিণত করার প্রত্যয় আইজিপি’র
মাননীয় প্রধানমন্ত্রীর সানুগ্রহ আনুকূল্যে প্রতিষ্ঠিত কমিউনিটি ব্যাংক বাংলাদেশ লিমিটেডকে প্রাইভেট সেক্টরে দেশের সেরা ব্যাংক এবং দক্ষিণ এশিয়ায় সেরা ব্যাংকে পরিণত করার প্রত্যয় ব্যক্ত করেছেন ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ (আইজিপি), বাংলাদেশ ও ব্যাংকের চেয়ারম্যান ড. বেনজীর আহমেদ বিপিএম (বার)।


   চট্টগ্রামে কমিউনিটি পুলিশিং ডে অনুষ্ঠিত
শনিবার (৩১ অক্টোবর) সকালে দামপাড়া পুলিশ লাইনে অনাড়ম্বর এই অনুষ্ঠানের আয়োজন করেছে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ। মুজিব বর্ষের মূলমন্ত্র, কমিউনিটি পুলিশ সবর্ত্র এই প্রতিপাদ্যকে সামনে রেখে মাদক মুক্ত, সন্ত্রাস মুক্ত সমাজ গড়ার প্রত্যয় নিয়ে এ বছরের কমিউনিটি পুলিশের অগ্রযাত্রা।




   কমিউনিটি পুলিশিং ডে আজ
আজ শনিবার (৩১ অক্টোবর) দেশব্যাপী উদযাপন হবে কমিউনিটি পুলিশিং ডে-২০২০। দিবসটির এবারে প্রতিপাদ্য– ‘মুজিববর্ষের মূলমন্ত্র কমিউনিটি পুলিশিং সর্বত্র’।




   শারদীয় দুর্গাপুজা মহাঅষ্টমীতে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার কর্তৃক পূজামন্ডপ পরিদর্শন
২৫/১০/২০২০খ্রিঃ শারদীয় দুর্গাপুজার মহাঅষ্টমীতে নগরীর জেএম সেন হল পূজামন্ডপ ও গোসাইলডাংগা পূজামণ্ডপ পরিদর্শন করেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার জনাব সালেহ মোহাম্মদ তানভীর, পিপিএম-সেবা মহোদয়।




   ব্যারিস্টার রফিক-উল হকের মৃত্যুতে আইজিপির শোক
প্রথিতযশা প্রবীণ আইনজীবী ও সাবেক অ্যাটর্নি জেনারেল ব্যারিস্টার রফিক-উল হকের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ।




   ১৭৯ পুলিশ পরিদর্শককে বদলি
পদোন্নতিপ্রাপ্ত ১৭৯ পুলিশ পরিদর্শককে (ইন্সপেক্টর) নতুন কর্মস্থলে বদলি করা হয়েছে।


   আইজিপি’র সাথে কানাডিয়ান হাইকমিশনারের সাক্ষাত
ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ (আইজিপি), বাংলাদেশ ড. বেনজীর আহমেদ, বিপিএম (বার) এর সাথে বাংলাদেশে নিযুক্ত কানাডিয়ান হাইকমিশনার BENOIT PREFONTAINE আজ ১৯ অক্টোবর ২০২০, সোমবার দুপুরে সৌজন্য সাক্ষাৎ করেন।


   চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের উদ্যোগে অনুষ্ঠিত হল নারীর প্রতি সহিংসতা ও নারী নির্যাতন বিরোধী বিট পুলিশিং সমা‌বেশ।
নারীর প্রতি সকল ধরনের সহিংসতা ও নারী নির্যাতনের বিরুদ্ধে জনসচেতনতা তৈরির লক্ষ্যে বাংলাদেশ পুলিশের মাননীয় আইজিপি ড. বেনজীর আহমেদ বিপিএম (বার) মহোদয়ের নির্দেশে অদ্য ১৭ অক্টোবর, ২০২০ খ্রি.শনিবার চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের ১৬ থানার ৯৫টি বিট পুলিশিং এলাকায় একযোগে নারীর প্রতি সহিংসতা ও নারী নির্যাতন বিরোধী বিট পুলিশিং সমাবেশের অনুষ্ঠিত হয়।




   পুলিশ নারী কল্যান সমিতি সিএমপি’র উদ্যোগে নবনিযুক্ত পুলিশ কমিশনার কে সংবর্ধনা প্রদান
পুলিশ নারী কল্যান সমিতি, সিএমপি, চট্টগ্রামের উদ্যোগে পুনাক, সিএমপি, চট্টগ্রাম এর প্রধান পৃষ্ঠপোষক ও নবনিযুক্ত চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার জনাব সালেহ মোহাম্মদ তানভীর, পিপিএম-সেবা মহোদয় কে সংবর্ধনা প্রদান করা হয়।




   চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের কল্যাণ সভা অনুষ্ঠিত
অদ্য ১৩/১০/২০২০ খ্রিঃ সকাল ১০.০০ ঘটিকায় দামপাড়া পুলিশ লাইন্সস্থ মাল্টিপারপাস সেডে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার জনাব সালেহ মোহাম্মদ তানভীর, পিপিএম-সেবা এর সভাপতিত্বে কল্যাণ সভা অক্টোবর ২০২০ অনুষ্ঠিত হয়।




   চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের মাসিক অপরাধ সভা অনুষ্ঠিত
অদ্য ১২/১০/২০২০ খ্রিঃ ১১:০০ ঘটিকায় দামপাড়াস্থ চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ লাইন্স সদর দপ্তরের কনফারেন্স হলে সিএমপির সেপ্টেম্বর-২০২০ মাসের মাসিক অপরাধ সভা অনুষ্ঠিত হয়। উক্ত সভায় সভাপতি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার জনাব সালেহ মোহাম্মদ তানভীর, পিপিএম-সেবা।




   আসন্ন শারদীয় দুর্গাপূজা ২০২০ উপলক্ষে মতবিনিময় সভা অনুষ্ঠিত
আসন্ন শারদীয় দুর্গাপূজা ২০২০ উদযাপন ও আইন শৃঙ্খলা নিয়ন্ত্রণের লক্ষ্যে অদ্য ১১অক্টোবর, ২০২০ খ্রী ১২ঃ৩০ ঘটিকায় দামপাড়াস্থ চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ লাইন্সের মাল্টিপারপাস শেডে ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ ও দুর্গাপূজা উদযাপন পরিষদের নেতৃবৃন্দের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।




   ডিএমপিতে পুলিশ পরিদর্শক পদে বদলি
ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) পুলিশ পরিদর্শক পদমর্যাদার দুইজন কর্মকর্তাকে বদলি করা হয়েছে।


   ডিএমপিতে অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার পদমর্যাদার এক কর্মকর্তার বদলি
ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) অতিরিক্ত উপ- পুলিশ কমিশনার (এডিসি) পদমর্যাদার একজন কর্মকর্তাকে বদলি করা হয়েছে।


   পুলিশের ২০২০ সালের বিভাগীয় পদোন্নতি বহু নির্বাচনি (এমসিকিউ) পরীক্ষার ফল প্রকাশ
বাংলাদেশ পুলিশের অধস্তন কর্মকর্তা এবং কর্মচারীগণের ২০২০ সনের বিভাগীয় পদোন্নতি বহু নির্বাচনি (এমসিকিউ) পরীক্ষার ফলাফল প্রকাশ করেছে পুলিশ হেডকোয়ার্টার্স।




   পুলিশের এন্টি টেররিজম ইউনিট পরিদর্শন করলেন মাননীয় স্বরাষ্ট্র মন্ত্রী

বাংলাদেশ  পুলিশের এন্টি টেররিজম ইউনিট (এটিইউ) পরিদর্শন করেছেন মাননীয় স্বরাষ্ট্র মন্ত্রী আসাদুজ্জামান খান, এমপি। এ সময় তিনি এটিইউ আয়োজিত এক মতবিনিময় সভায়ও যোগদান করেন।  





   পহেলা অক্টোবর থেকে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের সকল ঊর্ধ্বতন কর্মকর্তাদের ফোন নাম্বারের পরিবর্তন
আগামী ১লা অক্টোবর, ২০২০ খ্রীস্টাব্দ থেকে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের সকল ঊর্ধ্বতন কর্মকর্তাদের ফোন নাম্বার পরিবর্তিত হতে যাচ্ছে। জনসাধারণকে জরুরী প্রয়োজনে পরিবর্তিত নতুন নাম্বারসমূহে যোগাযোগ করতে বিশেষভাবে অনুরোধ করা হচ্ছে।



   অগ্নি নির্বাপণ ও উদ্ধার বিষয়ক মহড়া।
অদ্য ২৯ সেপ্টেম্বর, ২০২০ খ্রী. ১০ঃ৩০ ঘটিকায় দামপাড়াস্থ চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ লাইন্সে সিএমপি এবং ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স, চট্টগ্রামের বাস্তবায়নে আয়োজিত হয় অগ্নি নির্বাপণ ও উদ্ধার বিষয়ক মহড়া।




   পেশাগত উৎকর্ষ অর্জন, উপযুক্ত কর্মপরিবেশ তৈরী ও জেনডার মেইনস্ট্রিমিং-এ অবদান রাখতে নারী পুলিশ সদস্যদের প্রতি আইজিপি’র নির্দেশ
পেশাগত উৎকর্ষ অর্জনের মাধ্যমে সেবার মান বৃদ্ধিতে ভূমিকা রাখতে বাংলাদেশ পুলিশের নারী সদস্যদেরকে নির্দেশ দিয়েছেন আইজিপি ড. বেনজীর আহমেদ, বিপিএম (বার)। 


   ডিএমপিতে পুলিশ পরিদর্শক পদে বদলি
ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) পুলিশ পরিদর্শক পদমর্যাদার এক কর্মকর্তাকে বদলি করা হয়েছে।


   অন্যায়ের বিরুদ্ধে আল্লামা শফী ছিলেন আপসহীন : আইজিপি
হেফাজতে ইসলামের আমির, হাটহাজারী মাদ্রাসার সাবেক মহাপরিচালক আল্লামা শাহ আহমদ শফীর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ।




   মিট দ্যা প্রেস
মানবিক পুলিশিংয়ের মাধ্যমে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ জনগণের যে আস্থা ও বিশ্বাস অর্জন করেছে তা ধরে রেখে সিএমপিতে আরও যেসব ক্ষেত্রে উন্নতি করার সুযোগ রয়েছে সেসব ক্ষেত্রে উন্নতি সাধনের লক্ষে কাজ করে যাওয়ার কথা জানিয়েছেন সদ্য যোগদান করা সিএমপি কমিশনার সালেহ্ মোহাম্মদ তানভীর। এছাড়া চট্টগ্রামে সেফ সিটি কনসেপ্ট বাস্তবায়নে কাজ করার কথাও বলেন সিএমপি কমিশনার।




   সিএমপিতে নতুন কমিশনার হিসেবে যোগদান করলেন জনাব সালেহ মোহাম্মদ তানভীর, পিপিএম-সেবা।
অদ্য ০৭/০৯/২০২০ খ্রীষ্টাব্দ চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের ৩০ তম কমিশনার হিসেবে দায়িত্ব গ্রহণ করেছেন জনাব সালেহ মোহাম্মদ তানভীর, পিপিএম-সেবা।




   শান্তিরক্ষা মিশন শেষে ফিরলেন ১৮০ নারী পুলিশ
জাতিসংঘের শান্তিরক্ষা মিশন শেষে কঙ্গো থেকে দেশে ফিরলেন বাংলাদেশ পুলিশের নারী কন্টিনজেন্টের ১৮০ সদস্য। শনিবার বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বিশেষ ফ্লাইটে তারা হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে নামেন।




   জাতিসংঘ শান্তিরক্ষী প্রেরণকারী দেশ হিসেবে বাংলাদেশ প্রথম
জাতিসংঘ শান্তিরক্ষী প্রেরণকারী ১১৯ টি দেশসমুহের মধ্যে বাংলাদেশ আবারো প্রথম স্থান অর্জন করেছে। জাতিসংঘের বিভিন্ন মিশনে বাংলাদেশ পুলিশ, সেনাবাহিনী, বিমানবাহিনী ও নৌবাহিনীর সমন্বয়ে শান্তিরক্ষীর সংখ্যা ৬৭৩১ জন। এদের মধ্যে ২৫৫ জন বাংলাদেশী নারী শান্তিরক্ষী রয়েছেন।




   শহীদ মুক্তিযোদ্ধা মনির উদ্দিন আহমেদ
শহীদ মুক্তিযোদ্ধা মনির উদ্দিন আহমেদ ১৯২১ সালের ১৮ জুলাই জন্মগ্রহণ করেন। তর পিতার নাম মৃতঃ গিয়াস উদ্দিন এবং মাতার নাম মোসাম্মৎ কছিরন নেছা। তিন ভাই এক বোনের মধ্যে তিনি ছিলেন পিতা-মাতার প্রথম সন্তান।




   জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে কঙ্গোয় গেলেন ১৮০ সদস্যের নারী কন্টিনজেন্ট
কঙ্গো শান্তিরক্ষা মিশনে যোগ দিতে বাংলাদেশ পুলিশের ১৮০ সদস্যের নারী কন্টিনজেন্ট ঢাকা ছেড়েছেন। আজ শুক্রবার ভোর ৫টায় বাংলাদেশ পুলিশের একমাত্র ফিমেল ফরমড পুলিশ ইউনিটের (এফপিইউ) ১৮০ সদস্য বিমানের একটি চার্টার্ড ফ্লাইটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করে।




   কুড়িগ্রামের করোনাজয়ী ২৪ পুলিশ সদস্য প্লাজমা দিতে ঢাকায়
করোনাভাইরাসে আক্রান্তদের প্লাজমা দিতে রাজধানীতে গেলেন করোনাযুদ্ধে জয়ী কুড়িগ্রামের পুলিশের ২৪ সদস্য। মঙ্গলবার রাত সাড়ে আটটায় কুড়িগ্রাম জেলা পুলিশ লাইন্স থেকে আনুষ্ঠানিকভাবে তাদের বিদায় জানান পুলিশ সুপার মহিবুল ইসলাম খান।




   পুলিশের সব মোবাইলফোন একই সিরিজের আওতায় আসছে
জনগণকে দ্রুততম সময়ে কাঙ্ক্ষিত সেবা দিতে বাংলাদেশ পুলিশের সর্বাগ্রে প্রয়োজন সর্বাধুনিক ও সেরা প্রযুক্তির যোগাযোগ নেটওয়ার্ক। বর্তমান তথ্যপ্রযুক্তির যুগে যোগাযোগের ক্ষেত্রে মোবাইল কমিউনিকেশন অতি গুরুত্বপূর্ণ।




   পুলিশ’র ডিআইজি পদমর্যাদার ৪ কর্মকর্তার বদলী
বাংলাদেশ পুলিশ’র ডিআইজি পদমর্যাদার চারজন কর্মকর্তাকে বদলী/পদায়ন করা হয়েছে।




   শহীদ পুলিশ সুপার শামসুল হক বৃত্তি ২০২০ প্রদান
অদ্য ০৩/০৯/২০২০ খ্রিঃ ১১.০০ ঘটিকায় দামপাড়াস্থ চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ লাইন্সের মাল্টিপারপাস শেডে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের উদ্যোগে সাউথইস্ট ব্যাংক লিঃ এর সহযোগীতায় অনুষ্ঠিত হয় শহীদ পুলিশ সুপার শামসুল হক বৃত্তি ২০২০ প্রদান অনুষ্ঠান।




   শহীদ মুক্তিযোদ্ধা মীর আলাউদ্দিন
শহীদ মুক্তিযোদ্ধা মীর আলাউদ্দিন ১৭ সেপ্টেম্বর ১৯৩৮ সালে জন্মগ্রহণ করেন। তার পিতার নাম মরহুম চেনুর উদ্দিন এবং মাতার নাম খোদেজা বেগম। এক ভাই ও তিন বোনের মধ্যে তিনি ছিলেন পিতা-মাতার তৃতীয় সন্তান।


   করোনায় টাঙ্গাইলে প্রথম পুলিশ সদস্যদের মৃত্যু
করোনাভাইরাসে টাঙ্গাইলের গোপালপুর থানার এক পুলিশ সদস্যের মৃত্যু হয়েছে। রবিবার সকালে ঢাকার রাজারবাগ কেন্দ্রীয় পুলিশ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। নিহতের নাম সাধন চন্দ্র বর্মন (৪২)।




   শহীদ মোবারক আলী হাজরা
শহীদ মোবারক আলী হাজরা ১৯৩৮ সালে বাগেরহাট জেলা কচুয়া থানার ট্যাংরাখালী গ্রামে জন্মগ্রহন করেন। তার পিতার নাম মৃতঃ আলহাজ্জ্ব হাশেম আলী হাজরা এবং মাতার নাম মৃতঃ জোবেদা খাতুন। চার ভাই ও চার বোনের মধ্যে তিনি ছিলেন পিতা-মাতার কনিষ্ঠ সন্তান।




   করোনায় দৌলতপুর থানার ওসির মৃত্যু
কুষ্টিয়ার দৌলতপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এস এম আরিফুর রহমান (৪২) কোভিড–১৯–এ আক্রান্ত হয়ে মারা গেছেন। গতকাল বুধবার রাত সাড়ে ১০টায় ঢাকার রাজারবাগ পুলিশ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।




   প্লাজমা দিতে সিএমপি থেকে ৩০ পুলিশ ঢাকায়
করোনা ভাইরাস প্রতিরোধে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ গ্রহণ করেছে নতুন উদ্যোগ; প্লাজমা দান করতে রাজারবাগ কেন্দ্রীয় পুলিশ হাসপাতাল, ঢাকায় গেলেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের করোনা জয়ী ৩০ জন সদস্য।




   আমরা শোকাহত
করোনা ভাইরাসের সংক্রমণ রোধে দায়িত্ব পালনকালে করোনা ভাইরাসে সংক্রমিত হয়ে জীবন দিলেন পুলিশের আরও এক সদস্য কনস্টেবল মোঃ আঃ হান্নান(৪৫)। তিনি চুয়াডাঙ্গা জেলা পুলিশে কর্মরত ছিলেন।




   শহীদ মুক্তিযোদ্ধা কনস্টেবল আব্দুস ছোবহান
শহীদ মুক্তিযোদ্ধা আব্দুস ছোবহান পাবনা জেলা চৌহালী থানার বিন্দাহ গ্রামে জন্মগ্রহণ করেন। তার পিতার নাম মরহুম কিতাব আলী এবং মাতার নাম হালিমা বেগম। ৬ ভাই ও ৬বোনের মধ্যে তিনি ছিলেন পিতা-মাতার তৃতীয় সন্তান।




   মানবিকতায় একসাথে আমরা
করোনা ভাইরাস প্রতিরোধে সম্মুখযোদ্ধা চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ সদস্যদের স্বাস্থ্য নিরাপত্তায় সিএমপি স্কুল এন্ড কলেজ এর পক্ষ থেকে ৬০০০ পিস মাস্ক ও ১৫০০ পিস হ্যান্ড স্যানিটাইজার হস্তান্তর করা হয় ।




   আমরা শোকাহত
করোনা ভাইরাসের সংক্রমণ রোধে দায়িত্ব পালনকালে করোনা ভাইরাসে সংক্রমিত হয়ে জীবন দিলেন পুলিশের আরও এক সদস্য কনস্টেবল দেওয়ান মোঃ নূরে আলম সিদ্দিক (৪৬)। তিনি ঢাকা মেট্রোপলিটন পুলিশের ট্রাফিক মতিঝিল বিভাগে কর্মরত ছিলেন।




   সিএমপির শ্রেষ্ঠ এসআই অর্নব, পুরস্কৃত এসি রাইসুল
চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) মাসিক অপরাধ সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় ক্রাইম জোনে জুলাই মাসে ভালো কাজের স্বীকৃতি স্বরূপ সিএমপির শ্রেষ্ঠ উপ-পরিদর্শক (এসআই) হয়েছেন অর্নব বড়ুয়া।


   করোনায় মৃত্যু : ৫০ লাখ টাকা পাচ্ছে মিজানুরের পরিবার
চলমান করোনা পরিস্থিতিতে সরকারি চাকরিজীবীদের কাজে উদ্বুদ্ধ করতে ক্ষতিপূরণ দেয়ার ঘোষণা দেয় সরকার। ঘোষণা অনুযায়ী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে যারা মারা গেছেন, তাদের পরিবারকে ইতোমধ্যে ক্ষতিপূরণ দেয়া শুরু হয়েছে।


   গত ৩১ জুলাই ২০২০ তারিখে কক্সবাজার জেলার টেকনাফে সংঘঠিত অত্যন্ত অনাকাঙ্খিত ও অনভিপ্রেত ঘটনায় বাংলাদেশ পুলিশ সার্ভিস এসোসিয়েশন এর সংবাদ বিজ্ঞপ্তি
গত ৩১ জুলাই ২০২০ তারিখে কক্সবাজার জেলার টেকনাফে অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান নিহত হওয়ার বিষয়টি একটি অত্যন্ত অনাকাঙ্খিত ও অনভিপ্রেত ঘটনা। 


   পুলিশের দোষী সদস্যের দায় বাহিনী নেবে না
কক্সবাজারের টেকনাফে অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান নিহতের ঘটনায় পুলিশের দোষী সদস্যের দায় বাহিনী নেবে না।


   মাসের পর মাস পরিবার থেকে বিচ্ছিন্ন তাঁরা
শরীয়তপুর সদরের পালং মডেল থানার উপপরিদর্শক (এসআই) রবিউল ইসলাম। গ্রামের বাড়ি ফরিদপুরের আলফাডাঙ্গায়। দুই সন্তান নিয়ে স্ত্রী থাকেন সেখানে। আট মাস রবিউল পরিবারের কাছে যেতে পারেন না।




   ডিএমপিতে এডিসি পদমর্যাদার ২ কর্মকর্তার বদলী
ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (এডিসি) পদমর্যাদার দুই কর্মকর্তাকে বদলী করা হয়েছে।


   পুলিশে পরিবর্তন আনতে চাই, যা হবে অর্থবহ: আই‌জি‌পি
"আমরা বাংলাদেশ পুলিশে একটি মৌলিক পরিবর্তন আনতে চাই। একটি সংগঠন বা প্রতিষ্ঠানকে জীবন্ত থাকতে হলে প্রতিনিয়ত পরিবর্তনের মধ্য দিয়ে যেতে হবে। আর এ পরিবর্তন হতে হবে অর্থবহ।"




   পুলিশে করোনায় প্রাণ হারিয়েছেন ৬১ জন
বাংলাদেশ পুলিশের মোট ১৪ হাজার ১৮৩ সদস্য করোনায় আক্রান্ত হয়েছেন। সংক্রমণের শুরু থেকে একক পেশা হিসেবে সবচেয়ে বেশি আক্রান্ত হয়েছেন পুলিশ সদস্যরা। সর্বশেষ শনিবার (২৫ জুলাই) বিকেলের তথ্য অনুযায়ী, চলমান করোনাযুদ্ধে এ পর্যন্ত বাংলাদেশ পুলিশে কর্মরত ও সংযুক্ত মোট ৬১ সদস্য মারা গেছেন।




   ‌কোরবানীর পশু প‌রিবহন নি‌র্বিঘ্ন করুন ও স্বাস্থ্য‌বি‌ধি মে‌নে কেনাকাটা নি‌শ্চিত করুন:আইজিপি
আসন্ন পবিত্র ঈদুল আযহা উপলক্ষে কোরবানির পশু পরিবহনকে কেন্দ্র করে যেন কোন ধরনের চাঁদাবাজি না হয় সেক্ষেত্রে সতর্ক থাকতে পুলিশ কর্মকর্তাদেরকে কঠোর বার্তা দিয়েছেন বাংলাদেশ পুলিশের ইন্সপেক্টর জেনারেল (আইজিপি) ড. বেনজীর আহমেদ বিপিএম (বার)।




   শহীদ পুলিশ সুপার শাহ্ আব্দুল মজিদ
শহীদ পুলিশ সুপার শাহ্ আব্দুল মজিদ ১৯৩৫ সালের ৩ জানুয়ারি রংপুর জেলায় জন্মগ্রহণ করেন। তার পিতার নাম মরহুম শাহ্ আব্দুল ইউনুস আলী এবং মাতা মরহুম মোছাম্মৎ মেহের আফজুন বেগম। একভাই ও দুই বোনের মধ্যে তিনি ছিলেন পিতা-মাতার প্রথম সন্তান।




   পুলিশকে সংবেদনশীল ও মানবদরদি হতে হবে: আইজিপি
পুলিশ মহাপরিদর্শক ড. বেনজীর আহমেদ বলেছেন, একটি গণতান্ত্রিক রাষ্ট্রব্যবস্থায় পুলিশকে অবশ্যই হতে হবে সংবেদনশীল, মানবিক ও মানবদরদি। তা ছাড়া যে কোনো ধরনের অপরাধ মোকাবিলা করার জন্য রাষ্ট্র, সংবিধান এবং দেশের মৌলিক আইন পুলিশকে ব্যাপক ক্ষমতা দিয়েছে।




   ঈদে নিরাপদে বাড়ি ফিরতে কিছু পরামর্শ
বৈশ্বিক মহামারি করোনা ভাইরাসের এই পরিস্থিতির (কভিড-১৯) মধ্যেই অনেকেই পবিত্র ঈদ-উল-আযহা উপলক্ষে নাড়ীর টানে বাড়ি ফিরতে শুরু করেছে। হয়তো আপনারও ঢাকা ছাড়ার পরিকল্পনা চূড়ান্ত।




   ঈদ যাত্রায় অজ্ঞান পার্টি থেকে সাবধান
আর মাত্র কয়েকদিন পরেই পবিত্র ঈদ-উল-আযহা। রাজধানীর অধিকাংশ মানুষই নাড়ির টানে প্রিয় জনের সাথে ঈদ উদযাপনে বাড়ি ফিরবেন। আর এই বাড়ি ফিরতে অনেকেই পড়েন অযাচিত বিপদে। তার মধ্যে এখন অন্যতম এক আতংকের নাম অজ্ঞান পার্টি।


   ডিএমপি কমিশনারের সাথে এপিএ স্বাক্ষর করেছেন আইজিপি
বাংলাদেশ পুলিশের ইন্সপেক্টর জেনারেল (আইজিপি) ড. বেনজীর আহমেদ বিপিএম (বার) ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার মোহাঃ শফিকুল ইসলাম বিপিএম (বার) এর সাথে বার্ষিক কর্মসম্পাদন চুক্তি (এপিএ) স্বাক্ষর করেছেন।


   পরিবারসহ সিরাজগঞ্জের পুলিশ সুপার করোনায় আক্রান্ত
সিরাজগঞ্জের পুলিশ সুপার হাসিবুল আলম বিপিএম পরিবারসহ করোনায় আক্রান্ত হয়েছেন। নমুনা পরীক্ষায় তার শরীরে করোনা পজিটিভ এসেছে।


   চামড়া নিয়ে চাঁদাবাজি বরদাশত করা হবে না : আইজিপি
কোরবানির পশুর চামড়া ক্রয়-বিক্রয়কে কেন্দ্র করে কোনো ধরনের চাঁদাবাজি ও অরাজকতা বরদাশত করা হবে না বলে কঠোর হুঁশিয়ারি উচ্চারণ করেছেন বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ।


   দেশমাতৃকার প্রয়োজনে জীবন উৎসর্গকারী পুলিশ সদস্যদের জন্য আইজিপি’র ঈদ উপহার
একাত্তরে জাতির পিতার কালজয়ী আহবানে পাক হানাদারদের বিরুদ্ধে প্রথম বুলেট ছু্ঁড়েছিল পুলিশ। এবার, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র ডাকে করোনা মোকাবিলায় অনন্য ভূমিকা রেখেছেন পুলিশের সদস্যরা।


   মুক্তিযোদ্ধা হাবিলদার এ কে এম ছারোয়ার জান বিশ্বাস
মুক্তিযোদ্ধা হাবিলদার এ কে এম ছারোয়ার জান বিশ্বাস  ১ জানুয়ারি ১৯৩০ সালে গোপালগঞ্জ জেলার সদর থানার সুকতাইল গ্রামে জন্মগ্রহন করেন। তিনি দশম শ্রেণী পর্যন্ত পড়াশুনা করে ১৫ জানুয়ারি ১৯৫১ সালে খুলনায় কনস্টেবল পদে পুলিশে যোগদান করেন। তিনি কর্মজীবনে খুলনা জেলায় দায়িত্ব পালন করেন।




   আমরা শোকাহত
আমরা অত্যন্ত দুঃখের সাথে জানাচ্ছি যে, করোনা ভাইরাসের সংক্রমণ রোধে দায়িত্ব পালনকালে জীবন দিলেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের আরও একজন গর্বিত সদস্য, মহানগর গোয়েন্দা (দক্ষিন)বিভাগের উপ-পুলিশ কমিশনার জনাব মোঃ মিজানুর রহমান। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন।




   করোনা জয়ী সালেহা ফয়েজ দান করলেন দুটি অ্যাম্বুলেন্স
মানবতাবোধে উদ্বুদ্ধ হয়ে করোনা জয়ী বেগম সালেহা ফয়েজ ব্যক্তিগত উদ্যোগে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের কোতোয়ালী ও পাঁচলাইশ মডেল থানায় জরুরি স্বাস্থ্য সেবায় দুইটি এ্যাম্বুলেন্স প্রদান করেন।




   পুলিশের ঊর্ধ্বতন আরও ৩৬ কর্মকর্তাকে বদলি
বাংলাদেশ পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (অ্যাডিশনাল এসপি) সমমর্যাদার ৩৬ কর্মকর্তাকে নতুন কর্মস্থলে বদলি করা হয়েছে।




   আর ফিরবেন না, তবু অপেক্ষা
ছোট্ট কামরুন নাহার প্রায় প্রতিদিনই তার মাকে প্রশ্ন করে, ‘মা, আব্বু কোথায়? আব্বু কখন বাসায় আসবে?’ চার বছর বয়সী মেয়েটি যতবার এ প্রশ্ন করে, মা উম্মে সালমার চোখ দিয়ে টলটল করে পানি গড়িয়ে পড়ে। কারণ, উম্মে সালমা ভালো করেই জানেন, তাঁর স্বামী রবিউল করিম আর কোনো দিন ফিরবেন না। সূত্রঃ প্রথম আলো।




   করোনায় মারা যাওয়ায় এএসআই (নিঃ)মোহাম্মদ ওমর ফারুক মৃত্যুতে সিএমপি’র শোক
করোনায় জীবন দিলেন পুলিশের আরও এক গর্বিত সদস্য
করোনা ভাইরাসের সংক্রমণ রোধে দায়িত্ব পালনকালে জীবন দিলেন পুলিশের আরও এক বীর সদস্য এএসআই (নিঃ)মোহাম্মদ ওমর ফারুক। তিনি চট্টগ্রাম নৌপুলিশের একজন এএসআই (নিঃ) হিসেবে কর্মরত ছিলেন।




   প্রতিরক্ষা সচিবের মৃত্যুতে আইজিপির শোক
করোনা ভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে সরকারের প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সচিব জনাব আবদুল্লাহ আল মোহসীন চৌধুরীর মৃত্যুতে বাংলাদেশ পুলিশের ইন্সপেক্টর জেনারেল (আইজিপি) ড. বেনজীর আহমেদ বিপিএম (বার) গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন।




   করোনা জয়ী চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার জনাব মোঃ মাহাবুবর রহমান বিপিএম পিপিএম কে ফুলেল শুভেচ্ছায় বরণ করে নিলেন সহকর্মীরা।
দ্বিতীয়বার করোনা পরীক্ষায় নেগেটিভ আসায় অদ্য ২৮ জুলাই, ২০২০ খ্রী. চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার জনাব মোঃ মাহাবুবর রহমান বিপিএম পিপিএম কর্মস্থলে ফিরলে অতিরিক্ত পুলিশ কমিশনার( প্রশাসন ও অর্থ) জনাব আমেনা বেগম বিপিএম-সেবা তাঁকে ফুলেল শুভেচ্ছায় বরণ করে নেন।




   সিএমপি’র উপ-পুলিশ কমিশনার ও অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার পদমর্যাদার কর্মকর্তার বদলি
চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশে কর্মরত ছয়জন উপ-পুলিশ কমিশনার ও তিনজন অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার পদমর্যাদার কর্মকর্তাদের দপ্তর বদল করা হয়েছে।




   করোনায় পুলিশের আরও এক সদস্যের মৃত্যু
করোনা ভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে বাংলাদেশ পুলিশের আরও এক সদস্য জীবন উৎসর্গ করলেন। ওই কনস্টেবলের নাম মো. আতিয়ার রহমান। তিনি মানিকগঞ্জ জেলা পুলিশ কন্ট্রোল রুমে কর্মরত ছিলেন।




   করোনায় জীবন দিলেন পুলিশের আরও এক গর্বিত সদস্য

করোনা ভাইরাসের সংক্রমণ রোধে দায়িত্ব পালনকালে জীবন দিলেন পুলিশের আরও এক বীর সদস্য কনস্টেবল মোঃ তৌহিদুল ইসলাম। তিনি ঢাকা মেট্রোপলিটন পুলিশের ট্রাফিক উত্তরা বিভাগের এয়ারপোর্ট জোনে কর্মরত ছিলেন।




   করোনাক্রান্ত পুলিশ সদস্যের মৃত্যুতে আইজিপি’র শোক
করোনা আক্রান্ত হয়ে পুলিশের আরও এক সম্মুখযোদ্ধা কনস্টেবল মোঃ তৌহিদুল ইসলামের মৃত্যুতে বাংলাদেশ পুলিশের ইন্সপেক্টর জেনারেল (আইজিপি) ড. বেনজীর আহমেদ বিপিএম (বার) গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন।




   করোনায় আরো এক পুলিশ সদস্যের মৃত্যু
করোনা ভাইরাস সংক্রমণে আক্রান্ত হয়ে জীবন উৎসর্গ করলেন বাংলাদেশ পুলিশের আরও এক সদস্য কনস্টেবল মো. তৌহিদুল ইসলাম। তিনি ঢাকা মেট্রোপলিটন পুলিশের ট্রাফিক উত্তরা বিভাগের এয়ারপোর্ট জোনে কর্মরত ছিলেন। করোনায় আক্রান্ত হয়ে রাজারবাগ কেন্দ্রীয় পুলিশ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি বৃহস্পতিবার দিবাগত রাতে মৃত্যুবরণ করেন।




   ২৪ জন পুলিশ পরিদর্শক (নিঃ) কে সহকারি পুলিশ সুপার পদে পদোন্নতি
বাংলাদেশ পুলিশের ২৪ জন পুলিশ পরিদর্শক (নিঃ) কে পদোন্নতি দিয়ে সহকারি পুলিশ সুপার  পদমর্যাদায় উন্নীত করা হয়েছে।




   করোনার উপসর্গ নিয়ে বরিশালে এএসআই হাবিবুরের মৃত্যু
করোনার উপসর্গ নিয়ে বরিশাল মেট্রোপলিটন পুলিশের (বিএমপি) এএসআই হাবিবুর রহমান মারা গেছেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিলো ৫৩ বছর। মঙ্গলবার (২৩ জুন) ঢাকার রাজারবাগ পুলিশ হাসপাতালে মৃত্যুবরণ করেন তিনি।




   করোনা যুদ্ধে পুলিশ সদস্য রফিকুলের মৃত্যুতে আইজিপি’র শোক
করোনাক্রান্ত হয়ে জীবন উৎসর্গ করলেন বাংলাদেশ পুলিশের আরও এক বীর সদস্য কনস্টেবল মোঃ রফিকুল ইসলাম। করোনারোধের এ সম্মুখযোদ্ধার মৃত্যুতে বাংলাদেশ পুলিশের ইন্সপেক্টর জেনারেল (আইজিপি) ড. বেনজীর আহমেদ, বিপিএম (বার) গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন।




   পর্যটকদের নিশ্ছিদ্র নিরাপত্তার নির্দেশ আইজিপির
দেশের সম্ভাবনাময় পর্যটন শিল্প বিকাশের জন্য ট্যুরিস্ট স্পটসমূহে দেশি-বিদেশি পর্যটকদের নিশ্ছিদ্র নিরাপত্তা ও স্বাচ্ছন্দ্য অবস্থান নিশ্চিত করার নির্দেশ দিয়েছেন বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ। একই সঙ্গে তিনি এ বাহিনীর আধুনিকায়নের ওপরও গুরুত্বারোপ করেছেন।




   বড়লোক হতে চাইলে পুলিশের চাকরি ছেড়ে ব্যবসা করুন: আইজিপি
পুলিশ সদস্যদের সতর্ক করে দিয়ে পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) বেনজীর আহমেদ বলেছেন, বড়লোক হতে চাইলে চাকরি ছেড়ে দিয়ে ব্যবসা করুন।




   করোনা জয় করলেন সিএমপি কমিশনার
করোনা জয় করলেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি) কমিশনার মো. মাহাবুবর রহমান। চট্টগ্রামে বাসায় থেকে চিকিৎসা নিয়ে জয় করেছেন করোনা। নমুনা পরীক্ষায় রিপোর্ট নেগেটিভ এসেছে।




   ৫০০০ ছাড়ালো পুলিশে করোনা জয়ীর সংখ্যা
করোনাযুদ্ধে জনগণের সুরক্ষা নিশ্চিত করতে গিয়ে করোনায় আক্রান্ত হওয়া বাংলাদেশ পুলিশের ৫১৩৩ জন সদস্য সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। তাঁদের অনেকেই জনগণের সেবায় নিজেকে নিযুক্ত করতে আবারও কাজে যোগ দিয়েছেন।




   জনগণের দোর‌গোড়ায় পুলিশকে নিয়ে যেতে চান আইজিপি
বর্তমান প্রচলিত ধারা থেকে বেরিয়ে পুলিশি সেবা জনগণের কাছে নিয়ে যেতে চান বাংলাদেশ পুলিশের ইন্সপেক্টর জেনারেল (আইজিপি) ড. বেনজীর আহমেদ বিপিএম (বার)। পুলিশি সহায়তা পেতে জনগণকে এখন পুলিশের কাছে আসতে হয়। সূত্রঃ ডিএমপি নিউজ।




   চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের মাসিক কল্যাণ সভা অনুষ্ঠিত
অদ্য ২১/০৬/২০২০ খ্রিঃ সকাল ১০.০০ ঘটিকায় দামপাড়া পুলিশ লাইন্সস্থ মাল্টিপারপাস সেডে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত পুলিশ কমিশনার (প্রশাসন ও অর্থ) জনাব আমেনা বেগম, বিপিএম-সেবা এর সভাপতিত্বে কল্যাণ সভা জুন-২০২০ অনুষ্ঠিত হয়।




   আবারও ৩ তরুণকে ঘরে ফিরিয়ে দিল নৌ পুলিশ
গত মাসেই  নির্ঘাত বাঘের মুখ থেকে ৬ কিশোরকে সুন্দরবন থেকে উদ্ধার করে ধান সাগর নৌ পুলিশ স্টেশন। দুর্দান্ত সাহস আর অটুট মনোবল নিয়ে হিংস্র পশুর কবল থেকে রক্ষা করেছিল কয়েকটি কিশোর প্রাণ।




   ডিএমপিতে উপ-পুলিশ কমিশনার পদমর্যাদার ২৮ কর্মকর্তার বদলি
ঢাকা মেট্রোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার পদমর্যাদার ২৮ জন কর্মকর্তাকে বদলি করা হয়েছে।




   করোনায় আরও এক পুলিশ কনস্টেবলের মৃত্যু
আমরা অত্যন্ত দুঃখের সাথে জানাচ্ছি যে, করোনা ভাইরাস প্রতিরোধে সম্মুখ যোদ্ধা বাংলাদেশ পুলিশের আরও একজন সদস্য কনস্টেবল মোঃ ফয়সাল আলম (৩৮) গত ১৮ জুন, ২০২০খ্রিঃ রাত ০২:৪৫ ঘটিকায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুবরন করেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন।




   কামাল লোহানীর মৃত্যুতে আইজিপির শোক
বরেণ্য সাংবাদিক ও বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্ব কামাল লোহানীর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন বাংলাদেশ পুলিশের ইন্সপেক্টর জেনারেল (আইজিপি) ড. বেনজীর আহমেদ।




   সিলেটে এক দিনেই ১৩ পুলিশ কর্মকর্তা বদলি
সিলেটের ১৩ পুলিশ কর্মকর্তাকে একই দিনে বদলি করা হয়েছে। পাশপাশি নতুন করে পদায়ন করাও হয়েছে তাদের। বদলিকৃতরা পুলিশ সুপার পদমর্যাদার।


   পুলিশ সুপার পদমর্যাদার ২১৫ কর্মকর্তার বদলি
বাংলাদেশ পুলিশের পুলিশ সুপার (এসপি) পদমর্যাদার ২১৫ জন কর্মকর্তাকে বদলি/পদায়ন করা হয়েছে।




   পরিবহনে চাঁদাবাজিতে গ্রেফতার ১০৯
সড়ক-মহাসড়কের বিভিন্ন পয়েন্টে চাঁদাবাজির অভিযোগে পুলিশের সংশ্লিষ্ট ইউনিটের অভিযানে ১০৯ জন গ্রেফতার হয়েছে।




   মানুষের দোরগোড়ায় পৌঁছাতে আইজিপি’র ৫ নির্দেশনা
বিট পুলিশিংয়ের মাধ্যমে পুলিশি সেবা জনগণের দোরগোড়ায় নিয়ে যেতে চান বাংলাদেশ পুলিশের ইন্সপেক্টর জেনারেল (আইজিপি) ড. বেনজীর আহমেদ বিপিএম (বার)। 


   চট্টগ্রামে কোতোয়ালী থানার পক্ষ হতে “আমার ফার্মেসি” সেবা চালু
চট্টগ্রামে করোনায় ব্যবহৃত ওষুধ নিয়ে ব্যবসায়ীদের দৌরাত্ম্য এবং নগরবাসীর দুশ্চিন্তা বন্ধে নগরীতে চালু হয়েছে ‘আমার ফার্মেসি’। হটলাইনে ফোন করলেই ১৫ শতাংশ ছাড়ে বাসায়ই ওষুধ পৌঁছে দিবেন স্বেচ্ছাসেবকরা। কোতোয়ালী থানার তত্ত্বাবধানে ‘বিএম রাইডার্স’ এই উদ্যোগ বাস্তবায়ন করছে।




   সিএমপি কমিশনারের উদ্যোগে সিটি ব্যাংক থেকে হাই ফ্লু নাসাল ক্যানুলা পেল জেনারেল হাসপাতাল
চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার জনাব মোঃ মাহাবুবর রহমান বিপিএম, পিপিএম এর আন্তরিক প্রচেষ্টায় সিটি ব্যাংক কর্তৃপক্ষের নিকট থেকে চট্টগ্রাম জেনারেল হাসপাতাল একটি হাই ফ্লু নাসাল ক্যানুলা পেল। আজ ( ১৬ জুন,২০২০) দুপুর ১:৩০ সিটি ব্যাংক চেয়ারম্যান জনাব আজিজ আল কায়সার জেনারেল হাসপাতালের সিনিয়র কনসালটেন্ট ( মেডিসিন) ডাঃ আব্দুর রবের নিকট উল্লিখিত হাই ফ্লু নাসাল ক্যানুলা সেটটি প্রদান করেন।




   বাংলাদেশ পুলিশ কল্যাণ ট্রাস্টে নিয়োগ
বাংলাদেশ পুলিশ কল্যাণ ট্রাস্টের প্রতিষ্ঠান পুলিশ প্লাজা কনকর্ডের জন্য বিভিন্ন পদে কর্মকর্তা নিয়োগ দেয়া হবে।




   নিখোঁজ সংবাদ
গত ০৯/০৬/২০২০খ্রিঃ জনৈক সত্য দাশ চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের কর্ণফুলী থানায় হাজির হয়ে এই মর্মে একটি সাধারণ নিখোঁজ ডায়েরী (যাহার নং-৩৮২/২০)করেন যে, তাঁর ছেলে অনিক দাশ (২০), পিতা-সত্য দাশ, কর্ণফুলী থানাধীন মধ্যম বন্দর, ০৩নং ওয়ার্ড থেকে গত ০৪/০৬/২০২০খ্রিঃ আনুমানিক দুপুর ১৪.০০ ঘটিকায় কাউকে কিছু না বলে চলে যায় এবং পরবর্তীতে আর ফিরে আসে নাই।




   সিআইডি’ ডিএনএ ব্যাংক এর কার্যক্রম শুরু
বাংলাদেশ পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি) এর ডিএনএ ল্যাবরেটরি নাম পরিবর্তন করে ডিএনএ ব্যাংক নামে কার্যক্রম শুরু করেছে।




   করোনা ভাইরাসে আক্রান্তদের চিকিৎসায় সহযোগিতার হাত বাড়িয়ে দিলেন বঙ্গবন্ধু মেমোরিয়াল হাসপাতাল
করোনা ভাইরাসে আক্রান্তদের চিকিৎসায় সহযোগিতার হাত বাড়িয়ে দিলেন বঙ্গবন্ধু মেমোরিয়াল হাসপাতাল কর্তৃপক্ষ কোভিড ১৯ এ আক্রান্ত পুলিশ সদস্যদের চিকিৎসায় চট্টগ্রামে ১০০ শয্যা বিশিষ্ট হাসপাতালের উদ্ভোধন করেন মাননীয় তথ্যমন্ত্রী ড. হাছান মাহ্‌মুদ, এমপি।




   আমরা শোকাহত
আমরা অত্যন্ত দুঃখের সাথে জানাচ্ছি যে, করোনা ভাইরাস প্রতিরোধে সম্মুখ যোদ্ধা বাংলাদেশ পুলিশের আরও একজন সদস্য এসআই(নিঃ)/মোঃ একরামুল ইসলাম করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে গত শনিবার ০৬ জুন, ২০২০খ্রিঃ সকাল ১১:৪৮ ঘটিকায় মৃত্যুবরণ করেন । এ নিয়ে বাংলাদশে পুলিশের মোট ১৮ জন গর্বিত সদস্য করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেন।




   করোনায় আক্রান্ত ছয় হাজার পুলিশ, মৃত্যু ১৯
দেশে করোনা ভাইরাসে আক্রান্ত পুলিশ সদস্যের সংখ্যা বেড়ে চলেছে। আক্রান্তের মধ্যে সবচেয়ে বেশি ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)।




   রাস্তায় পড়ে থাকা বৃদ্ধকে নিলেন বুকে জড়িয়ে, দিলেন শরীরের রক্তও
কাভার্ড ভ্যানের চাপায় গুরুতর আহত ৭০ বছরের এক বৃদ্ধকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যান খুলশী থানার উপ-পরিদর্শক (এসআই) নুরুল আফসার। তাৎক্ষণিক ডাক্তার জানিয়ে দেন, আহত বৃদ্ধকে বাঁচাতে হলে অন্তত চার ব্যাগ রক্ত প্রয়োজন।




   আমরা শোকাহত!
আমরা অত্যন্ত দুঃখের সাথে জানাচ্ছি যে, চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের পাবলিক অর্ডার ম্যানেজমেন্টে(পিওএম) কর্মরত কনস্টেবল/৭৫৫ মামুন উদ্দিন(২৮) অদ্য ০১ জুন ২০২০ খিঃ সকাল ১১.০০ ঘটিকায় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে করোনা উপসর্গ নিয়ে মৃত্যুবরণ করেন। ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।




   কনস্টেবল মুহম্মদ গোলামুর রহমারের(৪৮) মৃত্যুতে শোকাহত সিএমপি
আমরা অত্যন্ত দুঃখের সাথে জানাচ্ছি যে, চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের সিটি স্পেশাল ব্রাঞ্চে কর্মরত কনস্টেবল মুহম্মদ গোলামুর রহমান (৪৮) অদ্য ৩০ মে ২০২০খ্রী: সকাল ১০.১০ ঘটিকায় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে লিভার সিরোসিস রোগে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেন। ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।




   সিএমপির এবারের উদ্যোগ ‘প্লাজমা ব্যাংক’
করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে নানামুখী উদ্যোগ নিয়ে আলোচনায় আসা চট্টগ্রাম মহানগর পুলিশ (সিএমপি) এবার ‘প্লাজমা ব্যাংক’ প্রতিষ্ঠার উদ্যোগ নিয়েছে।




   পুলিশের করোনাজয়ী অরুণ চাকমা এখন প্লাজমা দাতা
চট্টগ্রাম মহানগর পুলিশের প্রথম করোনাজয়ী কনস্টেবল অরুণ চাকমা এবার অন্যন্য মানবিক দৃষ্টান্ত স্থাপন করেছেন করোনাআক্রান্ত একজন বিশেষজ্ঞ ডাক্তারের জন্য প্লাজমা দিয়ে। বৃহস্পতিবার বিকালে তাঁর শরীর থেকে ৬৫০ এমএল প্লাজমা নেওয়া হয়। সূত্রঃ কালের কণ্ঠ।




   পুলিশে করোনা আক্রান্ত চার হাজার ছাড়াল
করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে সম্মুখযুদ্ধে থেকে লড়ছে পুলিশ সদস্যরা। কোয়ারেন্টাইন নিশ্চিত, অসুস্থ মানুষকে হাসপাতালে নেওয়া, করোনায় মৃত ব্যক্তির দাফন-কাফন সবই করছেন তারা। সংক্রমণের বিস্তার ঠেকাতে মাঠে কাজ করতে গিয়ে অচেনা এই ভাইরাসটিতে পুলিশে আক্রান্তের সংখ্যা প্রতিনিয়ত বাড়ছে।




   জব্দকৃত সরকারী চাল বিজ্ঞ আদালতের নির্দেশে দুঃস্থ-অসহায় মানুষের মাঝে বিতরণ
গতকাল ২৩/০৫/২০২০ খ্রিঃ ১৫.০০ ঘটিকায় চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের মহানগর গোয়েন্দা (বন্দর) বিভাগের উদ্যোগে জব্দকৃত সরকারী চাল দুঃস্থ-অসহায় মানুষের মাঝে বিতরণ করেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের মহানগর গোয়েন্দা (বন্দর) বিভাগের উপ-পুলিশ কমিশনার জনাব এস.এম. মোস্তাইন হোসেন, বিপিএম ।




   পুলিশ পরিদর্শক (নিরস্ত্র) রাজু আহম্মেদের মৃত্যুতে আমরা শোকাহত
আমরা অত্যন্ত দুঃখের সাথে জানাচ্ছি যে, করোনা ভাইরাস প্রতিরোধে সম্মুখ যোদ্ধা বাংলাদেশ পুলিশের আরও একজন সদস্য পুলিশ পরিদর্শক (নিরস্ত্র) রাজু আহম্মেদ করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেন। এ নিয়ে বাংলাদেশে পুলিশের মোট ১৩ জন গর্বিত সদস্য করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেন।




   করোনা যুদ্ধে জীবন দিলেন কাউন্টার টেররিজমের ইন্সপেক্টর রাজু

জনগণের নিরাপত্তা নিশ্চিত করতে গিয়ে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এবার মারা গেলেন ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) এর কাউন্টার টেরোরিজম ইউনিটের ইন্সপেক্টর (পরিদর্শক) রাজু আহম্মেদ (৪০)। রোববার সকাল ১০ টার দিকে রাজার বাগ কেন্দ্রীয় পুলিশ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।





   আরও ১৬৬ পুলিশ সদস্য করোনায় আক্রান্ত

গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ১৬৬ জন পুলিশ সদস্য করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। ফলে বাংলাদেশ পুলিশে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ৩ হাজার ৭৩২ জনে। ভাইরাসটি এখন পর্যন্ত ১৩ পুলিশ সদস্যের প্রাণ কেড়ে নিয়েছে। রোববার (২৪ মে) পুলিশের বিভিন্ন দফতর থেকে এসব তথ্য পাওয়া গেছে।





   করোনাকে জয় করে সুস্থ হয়েছেন ৭২২ জন পুলিশ সদস্য
চলমান করোনাযুদ্ধে জনগণের সুরক্ষা নিশ্চিত করতে গিয়ে এ পর্যন্ত বাংলাদেশ পুলিশের করোনায় আক্রান্ত হওয়া ৭২২ জন সদস্য সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।




   আমরা শোকাহত
আমরা অত্যন্ত দুঃখের সাথে জানাচ্ছি যে, করোনা ভাইরাস প্রতিরোধে সম্মুখ যোদ্ধা বাংলাদেশ পুলিশের আরও একজন পুলিশ সদস্য এসআই মোশাররফ হোসেন করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেন।




   পবিত্র ঈদ-উল- ফিতরের নামাজ ঈদগাহ বা উন্মুক্ত স্থানের পরিবর্তে মসজিদে আদায় করুন
প্রিয় নগরবাসী
প্রাণঘাতি করোনা ভাইরাসের সংক্রমণ ও বিস্তার প্রতিরোধের লক্ষ্যে আসন্ন পবিত্র ঈদ উল ফিতরের নামাজের জামায়াত ঈদগাহ বা উম্মুক্ত স্থানের পরিবর্তে মসজিদে আদায় করার জন্য সরকারিভাবে সিদ্ধান্ত গৃহীত হয়।




   করোনা ভাইরাসে আক্রান্ত সাংবাদিকদের ঈদ উপহার প্রদান করলো সিএমপি
করোনা ভাইরাস প্রতিরোধে সহযোদ্ধা সম্মানিত সাংবাদিকবৃন্দের কর্মতৎপরতায় অনুপ্রেরণা সৃষ্টিতে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার জনাব মোঃ মাহাবুবর রহমান বিপিএম, পিপিএম চট্টগ্রাম মহানগরী এলাকায় করোনা ভাইরাসে আক্রান্ত ০৯ জন সাংবাদিককে শুভেচ্ছামূলক ঈদ উপহার প্রদান করেন।




   পাখিপ্রেমী পুলিশ
চুয়াডাঙ্গা শহরের মানুষ তাকে ‘পাখিপ্রেমী পুলিশ’ বলেই চেনেন। তিনি জেলা পুলিশের ট্রাফিক সার্জেন্ট মৃত্যুঞ্জয় বিশ্বাস। পেশাগত দায়িত্বের পাশাপাশি এক ঝাঁক পাখির মুখে নিয়মিত খাবার তুলে দেয়া তার নেশায় পরিণত হয়েছে। অনেকেই তাকে পাখিদের অন্নদাতাও বলেন।




   করোনায় প্লাজমা থেরাপিতে বিস্ময়কর সাফল্য দেখছে পুলিশ হাসপাতাল
বৈশ্বিক মহামারি করোনার সংক্রমণ ঠেকাতে সামাজিক দূরত্ব নিশ্চিতসহ সরকারি নির্দেশনা বাস্তবায়ন করতে গিয়ে আড়াই হাজারের বেশি পুলিশ আক্রান্ত হয়েছেন। 


   আমরা শোকাহত
আমরা অত্যন্ত দুঃখের সাথে জানাচ্ছি যে, করোনা ভাইরাস প্রতিরোধে সম্মুখ যোদ্ধা বাংলাদেশ পুলিশের আরও একজন সদস্য এসআই মোঃ মজিবুর রহমান তালুকদার (৫৬) করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আজ সোমবার ১৮মে, ২০২০ খ্রিঃ সকাল ৮.৫১ মিনিটে রাজারবাগ কেন্দ্রীয় পুলিশ হাসপাতাল, ঢাকায় চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন।




   চট্টগ্রাম মহানগরীতে প্রবেশ ও বাহিরে নিয়ন্ত্রণ আরোপ
এতদ্বারা সর্বসাধারণের অবগতির জন্য জানানো যাচ্ছে যে নগরবাসীর বৃহৎ স্বার্থে করোনাভাইরাসের সংক্রমণ ও বিস্তার রোধে আজ ১৭ মে, ২০২০ রবিবার সন্ধ্যা থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত চট্টগ্রাম মহানগরীতে প্রবেশ ও বাহির পথে সিএমপি কর্তৃক নিয়ন্ত্রণ আরোপ করা হয়েছে।




   একদিনে পুলিশে করোনায় আক্রান্তের রেকর্ড
দেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ২৪১ জন পুলিশ সদস্য করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এটিই পুলিশ বাহিনীতে একদিনে সর্বোচ্চ আক্রান্তের রেকর্ড। সবমিলিয়ে, আইনশৃঙ্খলার এ বাহিনীতে এখন পর্যন্ত আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২ হাজার ৩৮২ জনে।


   দেশে করোনায় ১৯২৬ পুলিশ সদস্য আক্রান্ত
দেশে মোট ১ হাজার ৯২৬ পুলিশ সদস্য করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। বুধবার  (১৩ মে)  শুধু ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) ৯০৭ সদস্য আক্রান্ত হন বলে জানিয়েছে পুলিশ সদরপ্তর। 


   করোনা ভাইরাস ও সংক্রমন প্রতিরোধে সমন্বয় সভা
অদ্য ১৩/০৫/২০২০ খ্রিঃ ১১.০০ ঘটিকায় দামপাড়াস্থ চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ লাইন্সের মাল্টিপারপাস শেডে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ ও বিভাগীয় পুলিশ হাসপাতাল, চট্টগ্রামের আয়োজনে করোনা ভাইরাসের প্রতিরোধ ও সংক্রমন রোধে করণীয় বিষয়ে বিআইটিআইডি, চট্টগ্রাম কর্তৃপক্ষের সমন্বয়ে একটি সভা অনুষ্ঠিত হয়।




   মানবিকতায় একসাথে আমরা
করোনা ভাইরাসের প্রাদুর্ভাবে আর্থিক সংকটে থাকা সমাজের হত দরিদ্র ও অসহায় মানুষদের জন্য ত্রান সহায়তা কার্যক্রম।




   আক্রান্ত ১৯২৬ পুলিশ, কোয়ারেন্টাইনে ৫ হাজার
দেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ৪৮ জন পুলিশ সদস্য করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়েছেন। এ নিয়ে পুলিশে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১ হাজার ৯২৬ জনে। 


   করোনা জয় করলেন আরও ২৩ পুলিশ সদস্য
উন্নত চিকিৎসা, নিবিড় পরিচর্যা এবং ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সার্বক্ষণিক তত্ত্বাবধানের ফলে ক্রমেই সুস্থ হয়ে উঠছেন করোনা আক্রান্ত পুলিশ সদস্যরা।


   বাংলাদেশ পুলিশকে স্যালুট
পুলিশকে নিয়ে আমরা নানা সময়ে নানা কটূক্তি করি। তাদের পেশা, দায়িত্ব, স্বভাব নিয়ে কথা বলার ক্ষেত্রে ন্যূনতম শালিনতাবোধ থাকে না আমাদের। পান থেকে চুন খসলেই তাদের চৌদ্দগোষ্ঠী উদ্ধারে কার্পণ্য করি না। 


   পুলিশ, তুমি বন্ধু হয়েই থাকো
অনেক শিশুর মতো আমিও পুলিশ সম্পর্কে কৌতূহলী হই শৈশবেই। দারুণ পরিপাটি তখনকার খাকি পোশাকে সজ্জিত কোনো পুলিশ দেখলে অপলক তাকিয়ে থাকতাম। তবে পুলিশের কর্মকাণ্ড সম্পর্কে আমার শিশুমন প্রথম ধারণা লাভ করে বাংলা চলচ্চিত্রের মাধ্যমে। 


   করোনা আক্রান্তদের খুঁজতে প্রযুক্তির ব্যবহার পুলিশের
করোনা ভাইরাস পরীক্ষার জন্য বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) হাসপাতালে নমুনা জমা দেন চট্টগ্রাম নগরীর হালিশহরের এক ব্যক্তি। 


   করোনায় আরও ১৬২ পুলিশ আক্রান্ত
দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আরও ১৬২ পুলিশ সদস্য আক্রান্ত হয়েছেন। এ নিয়ে মোট ১৭৫৬ জন পুলিশ সদস্য আক্রান্ত হয়েছেন। করোনাযুদ্ধে এ পর্যন্ত মারা গেছেন সাত পুলিশ সদস্য। আর কোয়ারেন্টাইনে থাকা পুলিশ সদস্যের সংখ্যাও প্রায় দ্বিগুণ হয়েছে।




   পুত্র সন্তানের জন্ম দিলেন করোনা আক্রান্ত সেই গর্ভবতী নারী
বংশালের কসাইটুলীর করোনা আক্রান্ত সেই গর্ভবতী নারীর পুত্র সন্তান হয়েছে। গত ৬ মে, ২০২০ বংশালের কসাইটুলীর করোনা উপসর্গযুক্ত এক নারীর প্রসাব বেদনা উঠলে স্থানীয় হাসপাতালে চিকিৎসা করাতে না পেরে তার স্বামী বংশাল থানা পুলিশের সহায়তায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা নেন।




   অসাধারণ ভূমিকা রাখছে বাংলাদেশ পুলিশ
ভয়াবহ করোনার বিরুদ্ধে সম্মুখ সারিতে যারা যুদ্ধ করছেন তাদের মধ্যে বেশ কয়েকজন শাহাদাতবরণ করেছেন, শহীদ হয়েছেন।


   করোনা জয় করলেন মুকসুদপুর থানার ১৮ পুলিশ সদস্য
গোপালগঞ্জের মুকসুদপুর থানায় কর্মরত ১৮ পুলিশ সদস্য করোনা জয় করে আবারও দায়িত্বে ফেরার প্রস্তুতি নিচ্ছেন। এপ্রিলে তারা করোনা আক্রান্ত হয়েছিলেন। দীর্ঘদিন তারা স্বাস্থ্যবিধি মেনে চলে এখন সম্পূর্ণ সুস্থ হয়েছেন। তাই সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানিয়েছেন করোনা জয় করা এই পুলিশ সদস্যরা।


   লাশ দাফন থেকে শুরু করে সবই করছে পুলিশ: প্রধানমন্ত্রী
করোনা সংক্রমণ রোধে একেবারে শুরু থেকে মাঠে কাজ করা আইনশৃঙ্খলা বাহিনীকে এবার ধন্যবাদ জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।



   যাত্রী ছাউনিতে বৃদ্ধার লাশ, দাফন করল পুলিশ
দৌলতদিয়া-খুলনা মহাসড়কের পাশে বসন্তপুর বাসস্ট্যান্ডের যাত্রী ছাউনিতে পড়ে ছিল এক বৃদ্ধার লাশ। করোনা আক্রান্ত সন্দেহে কাছে যায়নি কেউ।


   করোনা আক্রান্তদের জন্য উপহার পাঠালেন এসপি
করোনাভাইরাসে আক্রান্তদের মনোবল বৃদ্ধি ও শুভ কামনায় পটুয়াখালী জেলার পুলিশ সুপার মোহাম্মদ মইনুল হাসান শুভেচ্ছা উপহার সামগ্রী পাঠিয়েছেন। শনিবার (৯ মে) ফলের ঝুড়িতে সান্ত্বনা চিঠি দিয়ে লেখা হয়েছে, ‘করোনাকে ভয় নয়, সবাই মিলে করব জয়।’


   ৮০,০০০ পিস ইয়াবা উদ্ধার ও গ্রেফতার ০২ টিম কর্ণফুলী পুরস্কৃত
গত ০৫/০৫/২০২০ খ্রিঃ চট্টগ্রাম মহানগরীর কর্ণফুলী থানাধীন মইজ্যারটেক এলাকায় চেকপোস্ট ডিউটি পরিচালনা করে ৮০,০০০ পিস ইয়াবা ও ০১টি প্রাইভেট কার সহ ০২জনকে আটক করে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের কর্ণফুলী থানার চৌকস পুলিশ অফিসারগণ।




   চট্টগ্রাম মহানগর কমিউনিটি পুলিশের উদ্যোগে চট্টগ্রাম ফিল্ড হাসপাতালকে অক্সিজেন সিলিন্ডার প্রদান
চট্টগ্রাম মহানগর কমিউনিটি পুলিশের উদ্যোগে কোভিড-১৯ আক্রান্ত রোগীদের জরুরী চিকিৎসা সেবায় চট্টগ্রাম ফিল্ড হাসপাতালকে ১৫ সেট অক্সিজেন সিলিন্ডার প্রদান করেন মহানগর কমিউনিটি পুলিশিং কমিটি, চট্টগ্রাম এর প্রধান উপদেষ্টা চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার জনাব মোঃ মাহাবুবর রহমান, বিপিএম, পিপিএম মহোদয়।




   করোনা আক্রান্ত পুলিশ সদস্যের বাসায় ডিআইজি হাবিবুর রহমান পাঠালেন মাছ, মাংস, ফলমূল
বিশ্বময় মহামারী আকারে ছড়িয়ে পড়া করোনা ভাইরাস সংক্রমনের শুরু থেকে জনগনের পাশে ছিলেন বাংলাদেশ পুলিশের সদস্যরা। জনগনকে নিরাপদ রাখতে সম্ভাব্য সবকিছু করেই।


   আমরা শোকাহত....
আমরা অত্যন্ত দুঃখের সাথে জানাচ্ছি যে, করোনা ভাইরাস প্রতিরোধে সম্মুখ যোদ্ধা বাংলাদেশ পুলিশের আরও একজন সদস্য এএসআই/শ্রী রঘুনাথ রায় (৪৮) করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আজ ০৬ মে, ২০২০ খ্রি. সকাল ০৮:২০ মিনিটে রাজারবাগ কেন্দ্রীয় পুলিশ হাসপাতাল, ঢাকায় চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন। 


   হাজার ছুঁই ছুঁই করোনা আক্রান্ত পুলিশের সংখ্যা
দেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ৬০ পুলিশ সদস্য করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়েছেন। এ নিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৯১৪ জনে। আর করোনাযুদ্ধে এ পর্যন্ত মৃত্যু হয়েছে পাঁচ পুলিশ সদস্যের।


   করোনাযুদ্ধে জয়ী সাংবাদিককে পুলিশের ফুলেল শুভেচ্ছা
করোনাযুদ্ধে জয়ী দীপ্ত টেলিভিশনের সিনিয়র প্রতিবেদক আহাদ হোসেন টুটুলকে ফুলেল শুভেচ্ছা জানিয়েছে পুলিশ।


   পুলিশের ৫ কর্মকর্তাকে বদলি, সিআইডি প্রধান ব্যারিস্টার মাহবুব
বাংলাদেশ পুলিশের ঊর্ধ্বতন পাঁচ কর্মকর্তাকে বদলি করা হয়েছে। এরমধ্যে পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) প্রধান হিসেবে বদলি করা হয়েছে হাইওয়ে পুলিশের প্রধান অতিরিক্ত পুলিশ মহাপরিদর্শক ব্যারিস্টার মাহবুবুর রহমানকে।


   মুন্সীগঞ্জে করোনায় পুলিশ কর্মকর্তাসহ নতুন আক্রান্ত ৮
মুন্সীগঞ্জে এক পুলিশ কর্মকর্তাসহ নতুন করে আরও ৮ জনের করোনা শনাক্ত হয়েছে। এই নিয়ে জেলায় ১১৭ জন শনাক্ত হলো। মারা গেছেন ৭ জন।


   তোমাদের এই মৃত্যু মহান...
আমরা অত্যন্ত দুঃখের সাথে জানাচ্ছি যে, করোনা ভাইরাস মোকাবিলায় মাঠ পর্যায়ের সম্মুখ যোদ্ধা বাংলাদেশ পুলিশের ০২জন গর্বিত সদস্য - 


   ময়লা খালে ঝাঁপিয়ে যেভাবে কুকুর ছানাকে বাঁচালেন পুলিশ কনস্টেবল
চট্টগ্রামের কাপ্তাই রাস্তার মাথা গোলাপের দোকান এলাকায় বৃহস্পতিবার বিকেলে চেকপোস্ট বসিয়ে গাড়ি তল্লাশি করছিলেন পুলিশের এসএএফ শাখার কয়েকজন সদস্য। 


   পুলিশে করোনা আক্রান্তের সংখ্যা বাড়ছে
বাংলাদেশে বেড়েই চলেছে করোনাভাইরাসের সংক্রমণ। করোনায় আক্রান্ত রোগীদের চিকিৎসায় ডাক্তার-নার্সসহ স্বাস্থ্যকর্মীদের পাশাপাশি করোনার সংক্রমণরোধে মাঠপর্যায়ে ২৪ ঘণ্টা সক্রিয় রয়েছে পুলিশ।


  এই বিভাগ থেকে আরও সংবাদ

   করোনা মোকাবিলায় ডিএমপি’র গুলশান বিভাগকে সুরক্ষা সরঞ্জাম দিল যুক্তরাষ্ট্র
   হ্যামিলনের বাঁশিওয়ালা হওয়ার ক্ষমতা পুলিশের আছে :আইজিপি
   মানুষের সঙ্গে ভালো আচরণের নির্দেশ আইজিপির
   দামপাড়াস্থ চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ লাইন্সের মাল্টিপারপাস শেডে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।
   সকল অনিয়মের ঊর্দ্ধে থেকে গৌরবের সাথে মানুষকে সেবা দিতে হবে: আইজিপি
   পুলিশ’র ডিআইজি ও অতিরিক্ত ডিআইজি পদে ৪ কর্মকর্তার বদলী
   অনলাইনে হয়রানির শিকার ৭৩ শতাংশই নারী
   নগরী চট্টগ্রামের হালিশহরস্থ চট্টগ্রাম জেলা পুলিশ লাইন্সে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত
   চট্টগ্রামে অস্ত্রাগার উদ্বোধন করলেন আইজিপি
   অতিরিক্ত আইজি পদে পদোন্নতিপ্রাপ্ত কর্মকর্তাগণকে র‌্যাংক ব্যাজ পরালেন আইজিপি
   কমিউনিটি ব্যাংক-কে দেশের সেরা ব্যাংকে পরিণত করার প্রত্যয় আইজিপি’র
   চট্টগ্রামে কমিউনিটি পুলিশিং ডে অনুষ্ঠিত
   কমিউনিটি পুলিশিং ডে আজ
   শারদীয় দুর্গাপুজা মহাঅষ্টমীতে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার কর্তৃক পূজামন্ডপ পরিদর্শন
   ব্যারিস্টার রফিক-উল হকের মৃত্যুতে আইজিপির শোক
   ১৭৯ পুলিশ পরিদর্শককে বদলি
   আইজিপি’র সাথে কানাডিয়ান হাইকমিশনারের সাক্ষাত
   চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের উদ্যোগে অনুষ্ঠিত হল নারীর প্রতি সহিংসতা ও নারী নির্যাতন বিরোধী বিট পুলিশিং সমা‌বেশ।
   পুলিশ নারী কল্যান সমিতি সিএমপি’র উদ্যোগে নবনিযুক্ত পুলিশ কমিশনার কে সংবর্ধনা প্রদান
   চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের কল্যাণ সভা অনুষ্ঠিত
   চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের মাসিক অপরাধ সভা অনুষ্ঠিত
   আসন্ন শারদীয় দুর্গাপূজা ২০২০ উপলক্ষে মতবিনিময় সভা অনুষ্ঠিত
   ডিএমপিতে পুলিশ পরিদর্শক পদে বদলি
   ডিএমপিতে অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার পদমর্যাদার এক কর্মকর্তার বদলি
   পুলিশের ২০২০ সালের বিভাগীয় পদোন্নতি বহু নির্বাচনি (এমসিকিউ) পরীক্ষার ফল প্রকাশ
   পুলিশের এন্টি টেররিজম ইউনিট পরিদর্শন করলেন মাননীয় স্বরাষ্ট্র মন্ত্রী
   পহেলা অক্টোবর থেকে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের সকল ঊর্ধ্বতন কর্মকর্তাদের ফোন নাম্বারের পরিবর্তন
   অগ্নি নির্বাপণ ও উদ্ধার বিষয়ক মহড়া।
   পেশাগত উৎকর্ষ অর্জন, উপযুক্ত কর্মপরিবেশ তৈরী ও জেনডার মেইনস্ট্রিমিং-এ অবদান রাখতে নারী পুলিশ সদস্যদের প্রতি আইজিপি’র নির্দেশ
   ডিএমপিতে পুলিশ পরিদর্শক পদে বদলি


  পুরনো সংখ্যা