logo



   প্রচ্ছদ  -   অপরাধ
  সিএমপি চান্দগাঁও থানার অভিযানে ১২০ লিটার দেশীয় তৈরি চোলাই মদ ও ০১ টি সিএনজি সহ আটক ০২ জন
সিএমপি চান্দগাঁও থানার এসআই/শরীফ রোকনুজ্জামান  সঙ্গীয়  অফিসার ও ফোর্সসহ গোপন সংবাদের ভিত্তিতে অভিযান পরিচালনা করে  ০৬/০৯/২০২২ ইং  চান্দগাঁও থানাধীন কালুরঘাট মোহরা বাসস্ট্যান্ড থেকে  ১। মোঃ মাসুদ মিয়া (৪৫), ২। মোঃ রাশেদুল ইসলাম প্রঃ রাসেল (৩০) দ্বয়কে ১২০ লিটার দেশীয় তৈরি চোলাই মদ ও ০১টি সিএনজি অটোরিক্সাসহ আটক করেন। 
প্রাথমিক তদন্তে  জানা যায় ধৃত  ১। মোঃ মাসুদ মিয়া (৪৫), ২। মোঃ রাশেদুল ইসলাম প্রঃ রাসেল (৩০)  অপরাপর  ব্যক্তিদের  যোগসাজসে ও নিজেদের জ্ঞাতসারে পাবর্ত্য জেলা রাঙ্গামাটি থেকে দেশীয় তৈরি চোলাইমদ সংগ্রহ করে চট্টগ্রাম মহানগর এলাকায় বিক্রয় করার নিমিত্তে অবস্থান করছিল।



  আশি হাজার পিস ইয়াবা ট্যাবলেট ও নগদ দুই লক্ষ ষাট হাজার টাকা উদ্ধার সহ ০২ জন গ্রেফতার
মহানগর গোয়েন্দা (দক্ষিণ) বিভাগ, টিম নং-২১, সিএমপি, চট্টগ্রাম কর্তৃক বিশেষ অভিযানে ৮০,০০০(আশি হাজার) পিস ইয়াবা ট্যাবলেট, ইয়াবা ট্যাবলেট বিক্রির নগদ ২,৬০,০০০/-(দুই লক্ষ ষাট হাজার) টাকা উদ্ধার সহ ০২ জন গ্রেফতার।


  সিএমপি ডিবির অভিযানে ১০০ বোতল ফেন্সিডিল সহ আটক ০১
সিএমপি ডিবি বন্দর ও পশ্চিম বিভাগের উপ-পুলিশ কমিশনার জনাব মুহাম্মদ আলী হোসেন এর নির্দেশনায় অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার জনাব মোঃ শামিম কবিরের তত্ত্বাবধানে ডিবি বন্দর বিভাগের স্পেশাল টিম আকবরশাহ্ থানাধীন লতিফপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সংলগ্ন খান লাইব্রেরী ও ষ্টেশনারী নামক দোকানের সামনে থেকে ১৪/০৮/২০২২ খ্রিঃ তারিখ ২৩.৩০ ঘটিকার সময় ১০০ বোতল ফেন্সিডিল সহ মোঃ জামাল কে গ্রেফতার করে।


  খুলশী থানা পুলিশের বিশেষ অভিযানে ১১ কেজি গাঁজাসহ ২ জন গ্রেফতার
গত ১২/৮/২০২২ইং তারিখ রাত ২২.৪০ ঘটিকার সময় খুলশী থানাধীন লালখান বাজার ইস্পাহানী মোড় সংলগ্ন আমিন সেন্টার এর সামনে থেকে ১)মোঃ আব্দুল আউয়াল নয়ন ও ২) মোঃসাজিদ মাহমুদ সাজিদ নামীয় ২জন ব্যাক্তির নিকট থেকে স্কুলব্যাগে রক্ষিত পলিব্যাগ মোড়ানো অবস্হায় সর্বমোট ১১ কেজি গাঁজা এসআই আনোয়ার হোসেন সংগীয় টিমসহ উদ্ধার করেন।



  সিএমপি ডিবির অভিযানে ০২ কেজি গাজা সহ গ্রেফতার ০১
সিএমপি ডিবি দক্ষিণ বিভাগের উপ-পুলিশ কমিশনার জনাব মুহাম্মদ আলী হোসেন এর সার্বিক দিক নির্দেশনায় অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার জনাব মোঃ জহিরুল ইসলাম ও সহকারী পুলিশ কমিশনার (অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার পদে পদোন্নতি প্রাপ্ত) জনাব মোঃ কামরুল হাসানের তত্ত্বাবধানে পুলিশ পরিদর্শক জনাব মোক্তার হোসেনের নেতৃত্বে ২১ নং টিম ১৩/০৮/২০২২ইং তারিখ ১৫.৫০ ঘটিকায় ডবলমুরিং মডেল থানাধীন আগ্রাবাদ সাউথল্যান্ড সেন্টার সংলগ্ন মৌলভীপাড়াগামী রাস্তার কেরানীবাড়ীর সামনের মোড় হতে ০২ কেজি গাজা সহ মোঃ করিম কে গ্রেফতার করেন।


  আকবরশাহ থানা পুলিশ কর্তৃক চোরাই মোটরসাইকেল উদ্ধার, গ্রেফতার ২
আকবরশাহ থানার একটি অভিযান টিম গতকাল ১১/৮/২০২২ খ্রিঃ ১৮.৩০ ঘটিকার সময় আকবরশাহ্ থানাধীন শহীদ লেইন এলাকা হতে একটি চোরাই মোটরসাইকেল বিক্রির সময় ০২ জনকে হাতেনাতে আটক করে। 


  নৌ বাহিনীর কর্মকর্তা পরিচয়দানকারী প্রতারক গ্রেফতার,পোশাক, র‍্যাংক ব্যাজ ও আত্মসাৎকৃত নগদ ১ লক্ষ টাকা উদ্ধার
নৌ বাহিনীর কর্মকর্তা পরিচয়দানকারী প্রতারক গ্রেফতার,পোশাক, র‍্যাংক ব্যাজ ও আত্মসাৎকৃত নগদ ১ লক্ষ টাকা উদ্ধার


  আইস অব সিএমপি র নগর ভিজিল্যন্স এবং আমার গাড়ি নিরাপদ ডাটাবেজ
সুই থুই চিং রোয়াজা রাঙ্গামাটির বাসিন্দা। সোনালী ব্যাংকের অফিসার হিসেবে কর্মরত আছেন। বিগত ০৫/০৮/২০২২ অসুস্থ স্ত্রীকে নিয়ে রাঙ্গামাটি থেকে ঢাকায় যাচ্ছিলেন চিকিৎসার জন্য। বিকেল পাঁচটায় চট্টগ্রাম রেলওয়ে স্টেশন থেকে ঢাকার উদ্দেশ্যে রওনা হওয়ার কথা।


  ছিনতাইকৃত মোবাইল ও টাকা এবং ছিনতাই কাজে ব্যবহৃত ছুরি সহ তিন জন গ্রেফতার।
অত্র মামলার ভিকটিম মোঃ সাহেদ হায়দার(২৪) দীর্ঘদিন যাবৎ বিএসআরএম কোম্পানীতে ইলেকট্রিশিয়ান হিসাবে চাকুরী করে। 


  চট্টগ্রামে মুদি দোকানির মরদেহ উদ্ধার
ভিকটিম মোঃ শাহাদাত হোসেন(৩২)। পেশায় একজন মুদি দোকানদার। দোকানে কেনাকাটার সূত্রে গত ৪/৫ মাস পূর্বে ভিকটিমের সাথে অভিযুক্তের পরিচয় হয়। পরিচয়ের একপর্যায়ে একে অপরের সাথে সু-সম্পর্ক গড়ে ওঠে। 


  পাহাড়তলীতে ক্রিকেট খেলাকে কেন্দ্র করে ছুরিকাঘাতের ঘটনায় মূল অভিযুক্ত গ্রেপ্তার, ছুরি উদ্ধার
গত ০২/৮/২০২২ তারিখ সন্ধ্যা অনুমান ৬ঃ০০ ঘটিকায় পাহাড়তলী থানাধীন আব্দুল আলী নগর চার দেয়াল মাঠে ক্রিকেট খেলাকে কেন্দ্র করে অভিযুক্ত মুহম্মদ রনি(২৬) এর ছুরিকাঘাতে ভিকটিম নূর উদ্দিন মানিক গুরুতর আহত হয়। উক্ত ঘটনায় মূল অভিযুক্ত মোঃ রনিকে ঘটনায় ব্যবহৃত ছুরি সহ অদ্য ৪/৮/২২ তারিখ রাতে মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই সুবীর বিক্রম গ্রেফতার করেন।



  কাঁধে বাচ্চার স্কুল ব্যাগ, ভিতরে কাপড়, বিশেষ কায়দায় লুকানো ১২০০ ইয়াবা
মধ্য বয়সী মোহাম্মদ আলী। কাঁধে ঝুলানো বাচ্চার স্কুল ব্যাগ। বুঝার কায়দা নেই যাচ্ছেন কোন গন্তব্যে। মাঝখানে বাধ সাধলেন পুলিশ। পাহাড়তলী থানার এসআই মোঃ ইমাম হোসেন গোপন সংবাদের ভিত্তিতে পাহাড়তলী থানাধীন অলংকার মোড়স্থ আলিফ হোটেলের সামনে থেকে মোঃ আলী (৪২) কে ১২০০ পিস ইয়াবা ট্যাবলেট সহ গ্রেফতার করেন। এই সংক্রান্তে পাহাড়তলী থানায় মাদক আইনে নিয়মিত মামলা রুজু করা হয়েছে।



  কোতোয়ালীতে ডাকাতির প্রস্তুতিকালে ছুরিসহ গ্রেপ্তার ৮
চট্টগ্রাম নগরের কোতোয়ালীতে ডাকাতির প্রস্তুতিকালে ৮ ডাকাতকে গ্রেপ্তার করেছে পুলিশ। এ সময় তাদের কাছ থেকে ৮টি ছুরি উদ্ধার করা হয়।


  বায়েজিদ বোস্তামি থানার অভিযানে গ্রেফতার ০২
বাদী পেশায় একজন ব্যবসায়ী। কিছুদিন পূর্বে বাদী থানাধীন চালিতাতলী পূর্ব মসজিদস্থ কমফোর্ট হোমটেক্স নামীয় মেট্রেস এন্ড পিলো ফ্যাক্টরী চালু করে। 



  চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের মাসিক অপরাধ পর্যালোচনা সভা অনুষ্ঠিত
অদ্য ২৫ জুলাই, ২০২২খ্রিঃ দামপাড়াস্থ চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ লাইন্স সদর দপ্তরের কনফারেন্স হলে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার জনাব কৃষ্ণ পদ রায়, বিপিএম (বার), পিপিএম (বার) এর সভাপতিত্বে সিএমপির মাসিক অপরাধ পর্যালোচনা সভা অনুষ্ঠিত হয়।


  সিএমপির কর্ণফুলী থানার অভিযানে গ্রেফতার ০১
অনুমান দেড় বছর পূর্বে কর্ণফুলী থানার এক কলেজ পড়ুয়া মেয়ের সহিত মোঃ আলী ফয়সাল(৩৭) এর ফেসবুকের মাধ্যমে প্রথমে পরিচয় এবং পরবর্তীতে প্রেমের সম্পর্ক গড়ে উঠে। মোঃ আলী ফয়সাল নিজেকে অবিবাহিত পরিচয় দিলেও পরবর্তীতে সে বিবাহিত এবং ০২সন্তানের জনক জানতে পারলে তার সাথে মেয়েটি যোগাযোগ বন্ধ করে দেয়।


  বায়েজিদ লিংক রোডে তরুণীকে সংঘবদ্ধ ধর্ষণ, গ্রেপ্তার ১
চট্টগ্রামের বায়েজিদ-ফৌজদারহাট লিংক রোডে সংঘবদ্ধ ধর্ষণের শিকার হয়েছেন এক তরুণী। চাকরির প্রলোভন দেখিয়ে তাকে ধর্ষণ করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ। 


  “জাতীয় জরুরী সেবা ৯৯৯, রিকশা চালক ও পুলিশি তৎপরতা”
অদ্য ১৮/৭/২০২২ খ্রিঃ রাত ০১ঃ০৫ ঘটিকায় খুলশী থানাধীন জিইসি বাটাগলিস্হ সাদিয়া কিচেনের সামনে পৌছামাত্র জনৈকা জাহানারা বেগম(ছদ্মনাম) কে অজ্ঞাতনামা লোকজন রিকশার গতিরোধ করে ভিকটিমকে জোড়পূর্বক সাদিয়া কিচেন সংলগ্ন ফ্লাইওভার এর নীচে নার্সারির পশ্চিম পার্শ্বে অস্হায়ী টং ঘরের ভিতরে নিয়ে পালাক্রমে ধর্ষণ করে।


  ডাকাতির প্রস্তুতি গ্রহনকালে ০৯(নয়) জন ডাকাত গ্রেফতার এবং ০৯টি ছোরা, ০১টি কাটার, ০১টি হাতুড়ি উদ্ধার
১৮/০৭/২০২২ তারিখ  ২৩:৩০ ঘটিকায়  গোপন সূত্রে জানা যায়, ১০-১২ জনের ডাকাত দল কোতোয়ালী থানাধীন রিয়াজউদ্দিন বাজারস্থ ৭নং বাস কাউন্টার সংলগ্ন ফুট ওভারব্রীজের নীচে নির্জন এবং অন্ধকারাচ্ছন্ন স্থানে জড়ো হয়ে ডাকাতির প্রস্তুতি গ্রহণ করছে।


  বাকলিয়া থানা পুলিশ টিম কর্তৃক ০১টি দেশীয় তৈরী টুটু পিস্তল, ০১টি চাইনিজ কুড়াল ও ৫০০ গ্রাম গাঁজা সহ ০৪ কিশোর গ্যাং এর সদস্য গ্রেফতার
বাকলিয়া থানা পুলিশ টিম কর্তৃক ০১টি দেশীয় তৈরী টুটু পিস্তল, ০১টি চাইনিজ কুড়াল ও  ৫০০ গ্রাম গাঁজা সহ ০৪ কিশোর গ্যাং এর সদস্য গ্রেফতার।


  প্রকল্পভূক্ত সরকারি চাউল কালোবাজারিতে সম্পৃক্ত একটি ট্রাক ও ৩০৩ বস্তা চাউল সহ 0১(এক) জন গ্রেফতার।
 ইং ২৯/০৬/২০২২খ্রিঃ সিএমপি বাকলিয়া থানা পুলিশ ইন্টেলিজেন্স  ভিত্তিতে জানতে পারেন যে, একটি ট্রাক প্রকল্পভূক্ত সরকারের চলমান কর্মসূচির চাউল অবৈধভাবে বিক্রয় ও সংরক্ষণের উদ্দেশ্যে ডবলমুরিং থানাধীন মনসুরাবাদ এলাকা হইতে বাকলিয়া থানাধীন রাজাখালী মোশারফ হোসেন রোডস্থ আইডিয়াল স্কুল গলির শেষ মাথায় চাউলের বস্তাগুলো আনলোড করছে। 


  বায়েজিদ বোস্তামি থানার অভিযানে যৌন হয়রানির অভিযোগে গ্রেফতার ০১
ভিকটিম (ছদ্মনাম) মণি (০৫) বালিকার মোড় মাদ্রাসায় নার্সারীতে পড়ালেখা করে। তার মা আরবি গার্মন্টেসে চাকুরী করে। ভিকটিমের মা প্রতিদিন চাকুরীতে যাওয়ার সময় মেয়েকে সকাল অনুমান ০৭.৩০ ঘটিকার সময় মাদ্রাসায় দিয়ে চাকুরীতে চলে যায়। 


  ১৮৫০ পিস ইয়াবা সহ গ্রেফতার জুনাইদ
সিএমপি ডিবি বন্দর ও পশ্চিম বিভাগের টিম-৫১ ২৬/০৬/২০২২ খ্রিঃ। সময়- ১৪ঃ৪০ ঘটিকায় চট্টগ্রাম মহানগরীর পাঁচলাইশ থানাধীন ৫০৪ সিডিএ এভিনিউ শুলকবহর এলাকায় অভিযান পরিচালনা করে মোঃ জুনাইদ কে ১৮৫০ পিস ইয়াবা সহ গ্রেফতার করে।


  ৪ কেজি গাঁজা সহ মোখলেছূর রহমান ও মনির হোসেন আটক
সিএমপি ডিবি উত্তর বিভাগের স্পেশাল টিম ২৪/৬/২০২২ খ্রিঃ গোপন সংবাদের ভিত্তিতে চট্টগ্রাম মহানগরের হালিশহর থানাধীন নয়া বাজার বিশ্বরোড সংলগ্ন এলাকায় অভিযান পরিচালনা করে ৪ কেজি গাঁজা সহ মোঃ মোখলেছূর রহমান ও মোঃ মনির হোসেন প্র: সাদ্দাম কে আটক করেন।


  বাকলিয়া থানা পুলিশ টিম কর্তৃক চোরাই যাওয়া স্বর্ণালংকার, রূপা, মোবাইল ও মূল্যবান কাপড়সহ ০২জন গ্রেফতার
গত ইং ২৪/৬/২০২২ তারিখ বিকাল অনুমান ০৪.৩০ ঘটিকার সময় বাদী ডালিম মহাজন তার স্ত্রী সন্তান সহ তার বর্তমান ঠিকানার বাসার হতে বেড়ানোর উদ্দেশ্যে কোতোয়ালী থানাধীন পলোগ্রাউন্ড মাঠে চলমান বানিজ্য মেলায় যান। 


  চোরাচালান চক্রের সাথে জড়িত আটক ০৪ জন
সিএমপি গোয়েন্দা বিভাগের অভিযানে মহাবিপন্ন প্রজাতির বন্যপ্রাণী বনরুই উদ্ধার এবং চোরাচালান চক্রের সাথে জড়িত আটক ০৪ জন।


  সিএমপি গোয়েন্দা বিভাগের অভিযানে ৪০০০ পিস ইয়াবা সহ ০৩ জন গ্রেফতার
সিএমপি ডিবি বন্দর ও পশ্চিম বিভাগের বিশেষ টিম ২৩/০৬/২০২২ খ্রিঃ তারিখ ০০.৪০ ঘটিকায় মহানগরের বন্দর থানাধীন সল্টগোলা ক্রসিং সংলগ্ন এলাকায় অভিযান পরিচালনা করে ৪০০০ পিস ইয়াবা সহ মোঃ বেলাল উদ্দিন, মোঃ হাসেম ও মোঃ মনির হোসেন কে গ্রেফতার করেন।
গ্রেফতারকৃত ব্যাক্তিদের জব্দকৃত অবৈধ মাদকদ্রব্য ইয়াবা ট্যাবলেট সংক্রান্তে জিজ্ঞাসাবাদে জানা যায় মোঃ বেলাল উদ্দিনের বাড়ী কক্সবাজারের টেকনাফ হওয়ায় সে সীমান্তবর্তী এলাকা হতে উক্ত ইয়াবা ট্যাবলেট গুলো কম দামে সংগ্রহ করে বেশি দামে বিক্রয়ের জন্য তারা তিনজন বর্ণিত স্থানে অবস্থান করছিল।



  সিএমপি গোয়েন্দা বিভাগের অভিযানে ০২ কেজি গাজা সহ আটক ০১
অদ্য ২২/০৬/২০২২ইং তারিখ ১৬.৫০ ঘটিকায় সিএমপির ডিবি দক্ষিণ বিভাগের ২১ নং টিম নগরীর খুলশী থানাধীন চট্টগ্রাম রেলওয়ে জেলা পুলিশ লাইনস্ সংলগ্ন এলাকায় অভিযান পরিচালনা করে ০২ কেজি গাজা সহ মোঃ নাজমুল কে আটক করে।
জিজ্ঞাসাবাদে সে সঙ্গীয় অপরাপর ব্যক্তিদের সহযোগিতায় দেশের বিভিন্ন স্থান হতে গাঁজা সংগ্রহ করে চট্টগ্রাম শহরে খুচরা ও পাইকারী ভাবে বিক্রয় করে বলে জানায়।



  সিএমপির বায়েজিদ বোস্তামি থানার অভিযানঃ ধর্ষণের অভিযোগে গ্রেফতার ০৩
গত ১৯/০৬/২০২২ইং তারিখ দুপুর অনুমান ১২.০০ ঘটিকার সময় ভিকটিম মর্জিনা (৩৩) (ছদ্দ নাম) রিক্সাযোগে ছিন্নমূল রাস্তা মাথা হতে অক্সিজেন মোড়ে আসলে, অক্সিজেন মোড়ে রেলবিটে পার্শ্বে পার্কিং এ থাকা চট্টমেট্রো-জ-১১- ০১৬৯ বাসটির ড্রাইভার নুরুল আলম (৩০), হেলপার রবিউল (২৩), সুপারভাইজার রাজু (২৬) ও অন্য বাসের হেলপার মোঃ শাহাদাত (২২) গণ ভিকটিমকে দেখে তাকে তার গন্তব্যস্থলে নিয়ে যাওয়ার কথা বলে কৌশলে ফুসলিয়ে গাড়িতে তোলে। বাসে অন্যান্য যাত্রী না থাকার সুযোগে তারা পরস্পরের সহযোগীতায় উক্ত ভিকটিমকে পালাক্রমে ধর্ষণ করে।


  সিএমপির বন্দর থানার অভিযানে চোরাই ০১টি বাইসাইকেল ও ০৭টি মোটর সাইকেল সহ ০৩ জন গ্রেফতার
ইং ১৮-০৬-২০২২ তারিখ সময় ১৩.২৫ ঘটিকায় সিএমপির বন্দর থানার অধীনে বিশেষ অভিযান ও চেক পোষ্ট পরিচালনাকালে গোপন সংবাদের ভিত্তিতে বন্দর থানাধীন পশ্চিম নিমতলা পানামা টার্মিনাল সংলগ্ন খালপড় হতে  আইনের সহিত সংঘাতে জড়িত শিশু মোঃ আবিদ হোসেন শ্রাবণ(১৭) কে চোরাই ০১টি পুরাতন বাই সাইকেল, (যার মূল্য অনুমান- ৭,০০০ টাকা) সহ আটক করা হয়।


  ঘটনার ৪০ ঘন্টার মধ্যে মামলার প্রধান অভিযুক্ত গ্রেফতার
কর্ণফুলী থানাধীন চরপাথরঘাটা ইউনিয়নের নির্বাচনী বিরোধকে কেন্দ্র করে গত ১৬/০৬/২০২১খ্রিঃ সন্ধ্যা অনুমান ০৭:৩০ ঘটিকার সময় কর্ণফুলী উপজেলা স্বেচ্ছাসেবক লীগের পাঠাগার বিষয়ক সম্পাদক জনাব মোঃ রমজান আলী ইছানগর গ্রামের ০৭নং ওয়ার্ডের নুর মোহাম্মদের মুদির দোকানের সামনের রাস্তায় বিরোধী পক্ষীয় লোকজনের সম্মিলিতভাবে অতর্কিত আক্রমনে ধারালো ছুরির মারাত্মক আঘাতে নিহত হন।


  বাকলিয়া থানা পুলিশ টিম কর্তৃক ০৬কেজি গাঁজা সহ ০১জন মাদক ব্যবসায়ী গ্রেফতার
বাকলিয়া থানা পুলিশ অপারেশন টিম অভিযান পরিচালনা করে   আজ ২০.৫৫ ঘটিকার সময় আলি ষ্টোর বিল্ডিং, আনোয়ার খাঁ বাড়ী গলিস্থ কামালের রিক্সার গ্যারেজের সামনের পাকা রাস্তার উপর হতে ০৬(ছয়) কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী মোঃ পারভেজ(৩০) কে গ্রেফতার করে।


  যাত্রীবেশে সিএনজিযোগে ছিনতাই করাকালীন ০২ সদস্য গ্রেফতার;
সিএনজি ও টিপ ছোরা উদ্ধার
মামলার বাদী মোহাঃ তুহিন ইসলাম বাবু চায়না জিও কোম্পানীতে সাইড ফোরম্যান পদে চাকুরি করেন। বাদী ও তার কোম্পানীর সাইড ইঞ্জিনিয়ার চায়না নাগরিক জনাব He xizmxu (35) সহ অন্যান্য সহকর্মীগণ ইং ০৭/০৬/২০২২ তারিখ রাত অনুমান ০০.১৫ ঘটিকার সময় কোতোয়ালী থানাধীন হোসেন শহীদ সোহরাওয়ার্দী রোডস্থ আদিত এন্ড আরিশা ফার্ম নামক ফলের দোকানের সামনে রাস্তার উপর ওয়াসার পানির লাইন সংযোগের কাজ করছিল। 



  আগ্নেয়াস্ত্র, কার্তুজ, বিভিন্ন দেশীয় অস্ত্র-শস্ত্র, ডাকাতির কাজে ব্যবহৃত গামছা উদ্ধার, ০২ প্রাইভেটকার আটক, গ্রেফতার ০৯
আকবরশাহ থানার অভিযানে আগ্নেয়াস্ত্র, কার্তুজ, বিভিন্ন দেশীয় অস্ত্র-শস্ত্র, ডাকাতির কাজে ব্যবহৃত গামছা উদ্ধার, ০২ প্রাইভেটকার আটক, গ্রেফতার ০৯


  দীর্ঘ দেড় বছর পালিয়ে থেকেও শেষ রক্ষা পেল না পাহাড়তলী থানার হত্যা মামলার মূল অভিযুক্ত রবিন
দীর্ঘ দেড় বছর পালিয়ে থেকেও শেষ রক্ষা পেল না পাহাড়তলী থানার হত্যা মামলার মূল অভিযুক্ত রবিন


  সিএমপির আকবরশাহ থানার অভিযানে দেশীয় আগ্নেয়াস্ত্র ও গ্রিল কাটার বিভিন্ন সরঞ্জাম উদ্ধার, গ্রেফতার ০৬
নগরীর আকবরশাহ্ থানা টিম ০৩/০৬/২০২২খ্রিঃ অনুমান ০২.০০ ঘটিকার সময় আকবরশাহ থানাধীন নন্দন হাউজিং সোসাইটি সংলগ্ন ঈগল স্টার টেক্সটাইল মিল সংলগ্ন এলাকায় অভিযান পরিচালনা করে দেশীয় তৈরী আগ্নেয়াস্ত্র, দুইটি কার্তুজ, খেলনা পিস্তল, টিপ ছোরা, হাতুড়ি, স্ক্রু ড্রাইভার সহ তালা ভাঙ্গা ও সাটার কাটার কাজে ব্যবহৃত বিভিন্ন সরঞ্জাম সহ ০৬ জন কে গ্রেফতার করে।


  আকবরশাহ থানা কর্তৃক শ্লীলতাহানির অভিযোগে ০২ জন আটক
চাকুরির প্রলোভন দেখিয়ে গার্মেন্টসকর্মী তরুণীকে শ্লীলতাহানি করে দুই বখাটে। ভিকটিম চিৎকার চেঁচামেচি করে আসামীদের কবল থেকে নিজেকে রক্ষা করে দৌড়ে রাস্তায় চলে আসে এবং আশপাশের  লোকজনকে ঘটনার বিষয় জানায়।


  ঝাঁড় ফুক করে জ্বীন তাড়ানোর কথা বলে তরুণীর শ্লীলতাহানীঃ সদরঘাট থানার অভিযানে আটক ০১
ঝাঁড় ফুক করে জ্বীন তাড়ানোর কথা বলে তরুণীর শ্লীলতাহানীঃ সদরঘাট থানার অভিযানে আটক ০১


  মহানগর গোয়েন্দা বন্দর ও পশ্চিম বিভাগের অভিযানে ২২০০ পিস ইয়াবা সহ ০১ জন আটক
মহানগর গোয়েন্দা বন্দর ও পশ্চিম বিভাগের অভিযানে ২২০০ (দুই হাজার দুই শত) পিস ইয়াবা সহ ০১ জন আটক
সিএমপি ডিবি বন্দর ও পশ্চিম বিভাগের বিশেষ টিম ০১/০৬/২০২২ খ্রিঃ তারিখ ১৪.৪০ ঘটিকায় চট্টগ্রাম মহানগরীর বায়েজিদ বোস্তামী থানাধীন অক্সিজেন মোড় এলাকায় অভিযান পরিচালনা করে ২২০০ পিস ইয়াবা সহ মোঃ শহিদুল ইসলাম শহিদ @ হারাধন চৌধুরী হারু কে আটক করেন।



  সিএমপির চকবাজার থানার রুদ্ধশ্বাস অভিযানে ঘটনার ১২ ঘন্টার মধ্যে শিশুপুত্র হত্যার অভিযোগে সৎবাবা গ্রেফতার
ইয়াসমিন (২১), বিভিন্ন বাসা বাড়ীতে বুয়ার কাজ করে।পূর্বের স্বামী জসীম উদ্দীন ছেড়ে যাওয়ার পর সুখের আশায় ছয় বছরের ছেলে সন্তান আল আমিনকে নিয়ে গত তিন মাস পূর্বে পুনরায় সংসার বেধেঁছিল মোকাররম(২৭) নামের একই এলাকার জনৈক ব্যক্তির সাথে।


  মহানগর গোয়েন্দা বন্দর বিভাগের অভিযানে ২৭০০ পিস ইয়াবা সহ ০৩ জন আটক

সিএমপি ডিবি বন্দর বিভাগের টিম নং ৫১ গত ৩০/৫/২০২২ ইং তারিখ ০৫:৩০ ঘটিকায় চট্টগ্রাম মহানগরীর বাকলিয়া থানাধীন নতুন ফিশারী ঘাট সংলগ্ন এলাকায় অভিযান পরিচালনা করে ২৭০০ পিস ইয়াবা সহ মোঃ মহিউদ্দিন, মোঃ আবু বকর(@চী-খোয়াই মারমা ও শুকুর চৌধুরী কে আটক করেন।



  বায়েজিদে আন্তঃজেলা ডাকাত দলের ১০ সদস্য গ্রেফতার
চট্টগ্রাম নগরীর বায়েজিদ বোস্তামী থানার আরেফিন নগর এলাকা থেকে ডাকাতির প্রস্তুতিকালে আন্তঃজেলা ডাকাত দলের ১০ সক্রিয় সদস্যকে গ্রেফতার করেছে নগর গোয়েন্দা (ডিবি উত্তর) পুলিশ। 


  মহানগর গোয়েন্দা উত্তর বিভাগের অভিযানে ৩,২৫৫ পিস ইয়াবা সহ ০২ জন আটক
সিএমপি ডিবি উত্তর বিভাগের টিম গত ২৩/০৫/২০২২ তারিখ ২২.৩০ ঘটিকায় বন্দর থানাধীন বন্দর নতুন মার্কেট সংলগ্ন এলাকায় অভিযান পরিচালনা করে ৩,২৫৫ (তিন হাজার দুইশত পঞ্চান্ন) সহ করিমুন্নেছা ও হেলালুল ইসলাম @ রাসেল কে আটক করেন।


  বাকলিয়া থানা পুলিশ টিমের অভিযানে ০৮ কেজি গাঁজা সহ ০২জন গ্রেফতার
বাকলিয়া থানা পুলিশ টিম ইং ২৪/৫/২০২২ তারিখ দুপুর ১২.৪৫ ঘটিকায় বাকলিয়া থানাধীন কালামিয়া বাজারে অভিযান পরিচালনা করে ধৃত মোঃ আলী আকবর এর বসত ঘরের খাটের নীচ হতে ০৮ কেজি গাঁজা উদ্ধার করে। এ সংক্রান্তে মোঃ আলী আকবর ও মোঃ ইব্রাহিমকে আটক করা হয়।



  মহানগর গোয়েন্দা উত্তর বিভাগের অভিযানে ৫০০০ পিস ইয়াবা ট্যাবলেট ও ইয়াবা বহনকারী বাসসহ ০১ জন আটক
মহানগর গোয়েন্দা উত্তর বিভাগের অভিযানে ৫০০০ (পাঁচ হাজার) পিস ইয়াবা ট্যাবলেট ও ইয়াবা বহনকারী বাসসহ ০১ জন আটক।


  সিএমপির চান্দগাঁও থানার অভিযানঃ ছিনতাইকৃত টাকা ও মোবাইল সহ ০৩ জন গ্রেফতার
গত ১৮/০৫/২০২২ইং তারিখ রাত অনুমান ১২:৩০ ঘটিকার সময় চান্দগাঁও থানাধীন পশ্চিম মোহরা মেহেরাজখান চৌধুরী ঘাটা মোড় সংলগ্ন এলাকা হতে অজ্ঞাতনামা ছিনতাইকারীরা বাদীকে ধারালো অস্ত্রের ভয় দেখিয়ে ও মারধর করে বাদীর কাছে থাকা মোবাইল ও নগদ টাকা ছিনিয়ে নিয়ে সিএনজি যোগে পালিয়ে যায়।


  সিএমপি গোয়েন্দা বিভাগের অভিযানে ৪১০০ পিস ইয়াবা সহ ০১ জন আটক
সিএমপি ডিবি দক্ষিণ বিভাগের ২২ নং টিম নগরীর কোতোয়ালী থানাধীণ ওয়াসা মোড় সংলগ্ন এলাকায় অভিযান পরিচালনা করে ৪১০০ পিস ইয়াবা সহ মোঃ ইউনুছ @ ইউনুস মেম্বার কে আটক করেন।
জিজ্ঞাসাবাদে সে জানায় যে, জব্দকৃত ইয়াবাগুলি কক্সবাজার জেলার সীমান্তবর্তী টেকনাফ থানা এলাকার বিভিন্ন উৎস হতে কম দামে সংগ্রহ করে কৌশলে চট্টগ্রামে শহরে এনে বিক্রয় করার জন্য বর্ণিত ঘটনাস্থলে অবস্থান করছিল।



  আইস অব সিএমপি" এবং "আমার গাড়ি নিরাপদ" ডাটাবেজের সুফল পাচ্ছে সেবা প্রত্যাশীরা
জনৈক সাজিয়া আফরিন (৩৬), ইউনিয়ন ব্যাংকের সিনিয়র অফিসার। তিনি গত ১৩/০৫/২০২২ তারিখ ১৯.৪৫ ঘটিকার সময় ষোলশহর ২নং গেইট থেকে সিএনজি যোগে জামালখানের উদ্দেশ্যে রওয়ানা করেন। 


  সিএমপি ডিবির অভিযানে ৬০০০ পিস ইয়াবা ও ১ টি গাড়ি সহ ০২ জন আটক
১৩/০৫/২০২২ইং তারিখ ১৭.৫০ ঘটিকায় সিএমপি ডিবি দক্ষিণ বিভাগের ২১ নং টিম পুলিশ পরিদর্শক জনাব মোক্তার হোসেনের নেতৃত্বে সিএমপির হালিশহর থানাধীন বড়পোল মোড় এলাকায় অভিযান পরিচালনা করে ৬০০০ পিস ইয়াবা ও ০১ টি গাড়ি সহ মোঃ রেজাউল করিম প্রকাশ রোমান ও আলী আক্তার কে আটক করেন।


  সিসিটিভি ফুটেজ দেখে চুরি হওয়ার ২৪ ঘণ্টার মধ্যে অভিযুক্তকে শনাক্তপূর্বক গ্রেফতার এবং চুরি যাওয়া মালামাল উদ্ধার
পাহাড়তলীতে সিসিটিভি ফুটেজ দেখে চুরি হওয়ার ২৪ ঘণ্টার মধ্যে অভিযুক্তকে শনাক্তপূর্বক গ্রেফতার এবং চুরি যাওয়া মালামাল উদ্ধারঃ


  যুবকের ভাঙা কাচের টুকরোর আঘাতে গৃহবধূ আহত, গ্রেফতার ০১
অদ্য ১১/০৫/২২ ইং তারিখ সকাল ০৭ঃ৫৫ ঘ: কোতোয়ালী থানাধীন আসকারদিঘীর উত্তর পাড় মেইন রাস্তার উপর ভিকটিম তার ছেলেকে স্কুলে দিয়ে বাসায় ফেরার পথে অজ্ঞাতনামা আসামী অজ্ঞাত কারনে তার হাতে থাকা কাচেঁর ভাঙা টুকরা দিয়া পেটের ডান পাশে আঘাত করে পালিয়ে যায়।


  মোবাইল ছিনতাইকালে সার্জেন্ট কর্তৃক হাতেনাতে আটক ছিনতাইকারী
গত ১০/০৫/২২ ইং আনুমানিক রাত ২০.০০ ঘটিকায় বাদামতলী মোড়ে ডিউটি চলাকালীন সময়ে ছিনতাইকারী কর্তৃক বাস থেকে মোবাইল ছিনতাই করার সময় দৃষ্টিগোচর হয় সার্জেন্ট ইব্রাহীম খলিলের। তৎক্ষণাৎ তিনি সাহসিকতার সাথে নিজের জীবনের ঝুঁকি নিয়ে দৌঁড়ে মোবাইল ছিনতাইকারীকে ছিনতাইকৃত মোবাইলসহ হাতে নাতে আটক করতে সক্ষম হন।


  গোয়ালপাড়ায় ১১ মামলার আসামি গাঁজাসহ গ্রেপ্তার
চট্টগ্রাম নগরের এনায়েতবাজার থেকে গাঁজা ও ইয়াবাসহ ১১ মামলার আসামি মো. রফিকুল ইসলাম ওরফে মঙ্গলকে গ্রেপ্তার করেছে কোতোয়ালী থানা পুলিশ। 


  আকবরশাহতে গণধর্ষণের ঘটনার ৭ ঘণ্টার মধ্যে অজ্ঞাতনামা অভিযুক্তদের গ্রেফতার
আকবরশাহ থানা এলাকায় সংঘটিত গণধর্ষণের ঘটনা সংঘটনের ০৭ ঘণ্টার মধ্যে অজ্ঞাতনামা অভিযুক্তদের সনাক্তপূর্বক গ্রেফতার।


  আকবরশাহ থানা এলাকায় মাদকসহ গ্রেপ্তার ০২, উদ্ধার: ৮ কেজি গাঁজা, ১টি গাড়ী
অদ্য ৩০/০৪/২২ ইং এসআই টিটু নাথ সঙ্গীয় অফিসার ও ফোর্স সহ আকবরশাহ থানা এলাকায় নিয়মিত চেকপোস্ট করাকালে ভোর ০৪.৩০ ঘটিকার সময় আকবরশাহ্ থানাধীন নিউ মুনসুরাবাদস্থ ৯ নং ওয়ার্ড কাউন্সিলর অফিসের সামনে একটি সাদা রংয়ের গাড়ী তল্লাশী করে ৮ কেজি গাঁজা উদ্ধার করে এবং অবৈধ মাদক দ্রব্য বহনের দায়ে মোঃ সোহেল রানা ও মোঃ শাহাব উদ্দিন মামুনকে  আটক করা হয়।



  এক চোর ধরিয়ে দিলো আরও চার চোর
ঠিকাদার নজরুল ইসলাম। ইফতার করতে বায়েজিদের শেরশাহ কলোনী এলাকায় তালা লাগিয়ে নিজের মোটরসাইকেলটি রেখে যান বাসার নিচে। ইফতার শেষে লোকজনের চিৎকার শুনে নিচে নেমে দেখেন তার মোটরসাইকেলটি চুরি করে নিয়ে যাওয়ার সময় হাতেনাতে ধরা পড়ে সাকিব নামে এক চোর। 


  আসকার বিন তারেক প্র: ইভান হত্যা মামলায় অন্যতম অভিযুক্ত গ্রেফতার
নগরীর চেরাগী পাহাড় মোড়ে সংগঠিত আসকার বিন তারেক প্রঃ ইভান হত্যা মামলায় গত ২৭-০৪-২০২২ খ্রি: রাত ১০ঃ০৫ ঘটিকায় কোতোয়ালি থানাধীন সিআরবি সাত রাস্তার মাথা হতে গ্রেপ্তার করা হয়  মামলার অন্যতম অভিযুক্ত প্রিয়ম বিশ্বাস কে।


  বাকলিয়া থানা পুলিশ টিম কর্তৃক বিপুল পরিমান ভেজাল জুস সহ ০২(দুই) জন গ্রেফতার
বাকলিয়া থানা পুলিশ টিম গোপন সংবাদের ভিত্তিতে অভিযান পরিচালনা করে ইং ২৬/০৪/২০২২ খ্রী. ১২.৩০ ঘটিকায় বাকলিয়া থানাধীন তক্তারপুল আবদুল সোবহান রোড বিসমিল্লাহ কলোনীর গলির মুখে শোয়েব মঞ্জিল নামীয় বাসা থেকে ৭৯২০ পিচ লিচি ড্রিংক, ১২০০ পিচ অরেঞ্জ কালারের আইস ললি, ০২ বস্তা লিচি ড্রিংকের সাদা খালি বোতল, ইমানদার আইস ললি আইসপপ নামীয় লেভেল মোট ৮০০০ পিচ, ০১টি হালকা লাল রং এর মিক্সার মেশিন, হিটার মেশিন ০১টি, কমলা রং এর কাপ সিলার মেশিন ০৩টি, ০১টি মেয়াদোর্ত্তীর্ণ সীল সহ খোরশেদ আলম প্রকাশ জিহান ও মোঃ জাহাঙ্গীর আলমকে  হাতেনাতে গ্রেফতার করে।


  আকবরশাতে ছোরাসহ দুই যুবক গ্রেফতার
চট্টগ্রাম নগরীর আকবরশাতে টিপ ছোরাসহ দুই যুবককে গ্রেফতার করেছে পুলিশ। সোমবার (২৫ এপ্রিল) রাত ৮টায় লতিফপুর পাক্কা রাস্তার মাথা থেকে তাদের গ্রেফতার করা হয়।



  সিএমপি ডিবির অভিযানে ডাকাতির প্রস্তুতিকালে দেশীয় অস্ত্র সহ ০৫ জন গ্রেফতার
২৩/০৪/২০২২ তারিখ ০২.২০ ঘটিকায় সিএমপি ডিবি দক্ষিণ বিভাগের ২২ নং টিম নগরীর পাঁচলাইশ মডেল থানাধীন হাজী চাঁন্দ মিয়া সওদাগর রোডস্থ মাঝির দোকান সংলগ্ন এলাকায় অভিযান পরিচালনা করে ডাকাতির প্রস্তুতি নিয়ে সমবেত হওয়ারকালে মোঃ রাশেদ, মোঃ আরমান, মোঃ জনি, মোঃ সোলায়মান ও মোঃ রিদুয়ান কে ডাকাতির কাজে ব্যবহৃত ছুরি, লোহার রড ইত্যাদি দেশীয় অস্ত্রশস্ত্র সহ আটক করেন।  


  আকবরশাহ টোলরোড এলাকায় অস্ত্রশস্ত্রসহ মহাসড়কে ডাকাতির প্রস্তুতিকালে গ্রেফতার ৩
অদ্য ২৩/০৪/২০২২ ইং তারিখ রাত ০৩.২০ ঘটিকার সময় আকবরশাহ থানাধীন লতিফপুর টোল রোড এলাকায় অভিযান পরিচালনা করে ডাকাতি সংঘটনের প্রস্তুতির উদ্দেশ্যে সমবেত হওয়াকালে সাহেদ হোসেন প্রকাশ টিটু, মোহাম্মদ জাহিদ হোসেন প্রকাশ শাকিল, শাহেদ আজগর প্রকাশ হীরা কে ০১দেশীয় তৈরী এলজি, ০২টি কার্তুজ, ০১টি টিপ ছোরা ও ০১টি চাইনিজ  কুড়াল সহ গ্রেফতার করে আকবর শাহ থানা পুলিশ।


  সিএমপি ডিবি পুলিশ কর্তৃক ০৩ জন ছিনতাইকারী ছিনতাইকৃত মোবাইল ফোনসহ গ্রেপ্তার
গত ২১/০৪/২০২২ ইং তারিখ রাত ২২:২০ ঘটিকার সময় নগরীর ষোলশহর ২নং গেইট এলাকায় পথযাত্রীর মোবাইল ছিনতাইকরাকালে সিএমপি ডিবি উত্তর বিভাগের ৩৪নং টিম মোঃ সুজন প্রঃ কালু(২২) কে  ছিনতাইকৃত  ০১(এক)টি মোবাইল ফোন সহ হাতেনাতে গ্রেপ্তার করেন।


  গাড়ির ধাক্কায় গুরুতর আহত বয়স্ক একজন অজ্ঞাতনামা পুরুষ
ইং ২০/০৪/২০২২ তারিখ ২২.৩০ ঘটিকার সময় বাকলিয়া থানাধীন শাহ আমানত সেতু সংযোগ সড়কস্থ তুলাতলী ওয়েডিং পার্ক কমিউনিটি সেন্টার এর বিপরীত পাশে পাকা রাস্তায় দ্রুত ও বেপরোয়া গতিতে আসা গাড়ির ধাক্কায় গুরুতর আহত হয় আনুমানিক ৬৫ বছর বয়স্ক একজন অজ্ঞাতনামা পুরুষ।


  নিউমার্কেটে সংঘর্ষ, পুলিশের দুই মামলায় আসামি ১২০০
রাজধানীর নিউমার্কেট এলাকায় ঢাকা কলেজের শিক্ষার্থীদের সঙ্গে ব্যবসায়ীদের সংঘর্ষের ঘটনায় বিস্ফোরক আইন ও পুলিশের ওপর হামলার অভিযোগে দুটি মামলা করা হয়েছে।




  সুদের টাকার জন্য শিশু বিক্রি, নারী আটক
সুদের টাকার জন্য ইটভাটার শ্রমিকের সন্তানকে বিক্রি করে দেয়ার ঘটনায় লাকী আক্তার নামের এক নারীকে গ্রেপ্তার করেছে পুলিশ। 


  সিএমপি কাউন্টার টেরোরিজমের অভিযানে সাবেক প্রেমিকার স্পর্শকাতর ছবি ইন্টারনেটে ছড়িয়ে দিয়ে ব্ল্যাকমেইলিং, গ্রেফতার ০১
সিএমপি কাউন্টার টেরোরিজমের অভিযানে সাবেক প্রেমিকার স্পর্শকাতর ছবি ইন্টারনেটে ছড়িয়ে দিয়ে ব্ল্যাকমেইলিং, গ্রেফতার ০১ 


  অনলাইন ব্যবসায় প্রতারণা: ডিবির হাতে গ্রেফতার ৫
আব্দুল আজিজ(ছদ্মনাম), থাকেন ঢাকার কাঁঠাল বাগানে। কাজ করেন নির্বাচন অফিসের ছোট্ট একটি পদে। সামনে ঈদ। নিজের ব্যস্ততা ও যানজটের কারণে মার্কেটে না গিয়ে দুটি মেয়ের জন্য দুটি জামার অর্ডার করেছিলেন অনলাইনে। কিন্তু মিরপুরের এসএ পরিবহন থেকে পার্সেল বুঝে নিয়ে বাসায় গিয়ে খুলে দেখেন খুবই নিম্ন মানের একটি শাড়ি।


  মাল্টার ভেতরে ইয়াবা বড়ি, মাদককারবারি গ্রেফতার
রসালো ফল মাল্টার ভেতরে ইয়াবা বড়ি ঢুকিয়ে বহনকালে রাজধানীর শান্তিনগরে এক মাদককারবারিকে গ্রেফতার করা হয়েছে। ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) পল্টন থানার সদস্যরা তাকে গ্রেফতার করেছেন। 


  সিএমপি ডিবি বন্দর ও পশ্চিম বিভাগের অভিযানে ২৫০০ পিস ইয়াবাসহ ০২ জন গ্রেফতার
গত ১৬/০৪/২০২২ খ্রিঃ ১৯:৪০ ঘটিকায় ডিবি বন্দর ও পশ্চিম বিভাগের ৪১ নং টীম  নগরীর কোতয়ালী থানাধীন আমতল রয়েল টাওয়ার মার্কেট এলাকায় অভিযান পরিচালনা করে ২৫০০ পিস ইয়াবাসহ  মোঃ সাবের ও  ছলিম উল্লাহ কে গ্রেফতার করেন।



  সিএমপি ডিবি উত্তর ও দক্ষিণ বিভাগের অভিযানে ৩৫০০ পিস ইয়াবাসহ ০১ জন গ্রেফতার
গত ১৬/০৪/২০২২ ইং তারিখ ২১.৩০ ঘটিকায় ডিবি দক্ষিণ বিভাগের ২২ নং টীম  নগরীর পাঁচলাইশ থানাধীন শুলকবহর এলাকায় অভিযান পরিচালনা করে ৩৫০০ পিস ইয়াবাসহ  নুরতাজা আক্তার @ ফিরোজা কে গ্রেফতার করেন।


  সিএমপিতে ১০ কেজি গাজাসহ ০৪ জন গ্রেফতার
১৪ এপ্রিল, ২০২২ খ্রী. ডিবি উত্তর বিভাগের ০২ নং টীম  নগরীর চান্দগাঁও থানাধীন কাপ্তাই রাস্তার মাথা এলাকায় অভিযান পরিচালনা করে ১০ কেজি গাজাসহ মহরম  আলী, মোহাম্মদ আলী, মরিয়ম বেগম প্রঃ র্ঝনা ও ছখিনা বেগম কে গ্রেফতার করেন।


  ৪৮ ঘন্টার অভিযানে অপহৃত শিশু উদ্ধার
মুক্তা বেগম কেডিএস গার্মেন্টেস ফেক্টরির চাকরিজীবী এবং তার স্বামী স্থানীয় দোকানে  মাংসবিক্রেতা । অতিশয় নির্মল  আনন্দে বায়েজিদ বোস্তামী থানাধীন রৌফাবাদস্থ রাজা মিয়ার কলোনীতে মুক্তা বেগম ও স্বামী- আব্দুল খালেক গত ২/৩ বছর যাবৎ বসবাস করছে। দম্পতির  বড় ছেলে মোঃ নয়ন  খাগড়াছড়িতে চাচার দোকানে কর্মরত, মেজো ছেলে মোঃ রাসেল রৌফাবাদ মাদ্রাসায় হেফজ কোর্সে অধ্যয়নরত, মেয়ে নাজমা আক্তার বাসায় থাকে এবং কনিষ্ঠতম ছেলে মোঃ আরজু (০১ বছর ছয় মাস) বাসায় প্রতিপালিত হয়।  



  অভিযান পরিচালনা করে হারানো জিনিসপত্র উদ্ধার
প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের সহকারী  প্রক্টর মোহাম্মদ রকিবুল হোছাইন (সহকারী অধ্যাপক) থানায় এসে অভিযোগ দায়ের করেন যে,  অজ্ঞাতনামা চোর/চোরেরা  তার রিডিং এর রুমের উত্তর পাশের জানালা খুলে ০১ টি ডেল ল্যাপটপ, ০১ টি এইচ পি ল্যাপটপ,  রেডমি মডেলের একটি স্মার্ট ফোন ০১ টি স্যামসাং ট্যাব,  ০১ টি মিব্রু মডেলের স্মার্ট ওয়াচ, নগদ ৮০০০/- টাকা চুরি করে নিয়ে যায়


  চোরাই মোবাইল ক্রয়-বিক্রয়কারী আটক এবং আরো ২০টি চোরাই মোবাইল উদ্ধার
রিমান্ডে জিজ্ঞাসাবাদে আরো ১ জন চোরাই মোবাইল ক্রয়-বিক্রয়কারী আটক এবং আরো ২০টি চোরাই মোবাইল উদ্ধার।


  ১৫টি সাজাপরোয়ানাভুক্ত আসামী মুহিব খান ও দিলশাদ বেগম গ্রেফতার
১৫টি সাজাপরোয়ানাভুক্ত আসামী মোঃ মুহিব খান ও দিলশাদ বেগম কে গ্রেফতার করেছে আকবর শাহ থানা পুলিশ।
গ্রেফতারকৃত ব্যাক্তিরা ব্যবসায় প্লট/ফ্ল্যাট ক্রয়/ নির্মাণের জন্য বাংলাদেশ ইসলামী ব্যাংক লিমিটেড  এর নিকট থেকে ১,২০,০০,০০০/-  ঋণ গ্রহণ করে। পরবর্তীতে বিভিন্ন কিস্তিতে উক্ত ঋণের টাকা পরিশোধ না করায় চেকের বিপরীতে ব্যাংক কর্তৃপক্ষের মামলা দায়েরের প্রেক্ষিতে  বিভিন্ন মেয়াদে সাজা প্রদান করা হয়।



  সিএমপি ডিবি উত্তর ও দক্ষিণ বিভাগের অভিযানে ১৮০০ পিস ইয়াবাসহ ০২ জন গ্রেফতার
১০/০৪/২০২২ ইং তারিখ ২২.৪০ ঘটিকায় ডিবি দক্ষিণ বিভাগের ২২ নং টীম  নগরীর বাকলিয়া থানাধীন নতুন ফিশারীঘাট সংলগ্ন এলাকায় অভিযান পরিচালনা করে ১৮০০ পিস ইয়াবাসহ  মোঃ জাকারিয়া (২০) ও মোঃ সাইফুল ইসলাম কে গ্রেফতার করেন।


  সিএমপি গোয়েন্দা বন্দর ও পশ্চিম বিভাগের অভিযানে ২৫০০ পিস ইয়াবাসহ ০১ জন গ্রেফতার
০৯/০৪/২০২২ খ্রিঃ তারিখ ২৩ঃ৫০ ঘটিকায় ডিবি বন্দর ও পশ্চিম বিভাগ নগরীর ডবলমুরিং মডেল থানাধীন আগ্রাবাদ মোড় সংলগ্ন সিঙ্গাপুর ব্যাংকক মার্কেট সংলগ্ন এলাকায় অভিযান পরিচালনা করে ২৫০০ পিস ইয়াবাসহ মিশকাতুর রহমান কে গ্রেফতার করেন।


  সিএমপি বন্দর বিভাগের অভিযানে কুরিয়ার সার্ভিসের পার্সেলের মাধ্যমে ইয়াবা ডেলিভারী, গ্রেফতার ০১
চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের বন্দর বিভাগের উপ পুলিশ কমিশনার জনাব এস এম মেহেদী হাসান, বিপিএম (বার), পিপিএম (বার) এর সার্বিক তত্ত্বাবধানে গোপন সংবাদের ভিত্তিতে অদ্য ০৯/০৪/২০২২ইং তারিখ ১৬.৩০ ঘটিকায় ডিবি দক্ষিণ বিভাগের ০১ নং টিমের সহায়তায় নগরীর কোতয়ালী থানাধীন কাজীর দেউরী এলাকায়  অভিযান পরিচালনা করে ১৯৪০ পিস ইয়াবাসহ মোঃ এরশাদ কে গ্রেফতার করেন।


  মহানগর গোয়েন্দা উত্তর ও দক্ষিণ বিভাগের অভিযানে ডাকাতির প্রস্তুতিকালে দেশিয় অস্ত্রসস্ত্র সহ ০৮ জন গ্রেফতার
অদ্য ০৮/০৪/২০২২ তারিখ ০১.৩০ ঘটিকায় সিএমপি ডিবি দক্ষিণ বিভাগের ০২ নং টিম নগরীর বাকলিয়া থানাধীন নতুন ব্রীজ মোড়স্থ শাহ আমানত সেতু সংলগ্ন এলাকায় অভিযান পরিচালনা করে ডাকাতির প্রস্তুতিকালে দেশীয় অস্ত্রশস্ত্র শাবল, ছুরি সহ  মোঃ জসিম @ মনির হোসেন, মহিউদ্দিন, শাহাদাত হোসেন সাজ্জাদ, মোঃ সোহেল, মোঃ আল-আমিন, আঃ রাজ্জাক@ রানা,  মোঃ শরিফ@ কালাইয়া, মোঃ সাদ্দাম হোসেন কে গ্রেফতার করেন।



  চট্টগ্রাম মহানগরী এলাকায় নিয়মিত মামলায় ৩০ জন গ্রেফতার
গত ০৬/০৪/২০২২ ইং রাত ০০.০১ ঘটিকা হতে ০৬/০৪/২০২২ ইং রাত ২৩.৫৯ ঘটিকা পর্যন্ত বিশেষ অভিযান পরিচালনা কালে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কর্তৃক ৫৮০ পিস ইয়াবা,১০২ গ্রাম গাঁজা, অন্যান্য সংস্থা কর্তৃক ৪,০০০ পিস ইয়াবা উদ্ধার করা হয়। এ সংক্রান্তে মাদক আইনে ০৪ টি মামলা রজু করা হয়।



  সিএমপির ট্রাফিক বিভাগের অভিযানে ১৩৫ টি মামলা ও জরিমানা ৪,৯৫,০০০/- টাকা
চট্টগ্রাম মহানগর এলাকায় ট্রাফিক আইন ভঙ্গের কারণে ট্রাফিক বিভাগ কর্তৃক গত ০৬/০৪/২০২২ ইং রাত ০০.০১ ঘটিকা হতে ০৬/০৪/২০২২ ইং রাত ২৩.৫৯ ঘটিকা পর্যন্ত মামলা ১৩৫ টি। কাগজপত্র বিহীন গাড়ী আটক ১৪৯ টি। গতকাল ট্রাফিক বিভাগ কর্তৃক আদায়কৃত জরিমানার আর্থিক পরিমাণ ৪,৯৫,০০০/- টাকা।



  মহানগর গোয়েন্দা উত্তর ও দক্ষিণ বিভাগের অভিযানে ৭০০০ পিস ইয়াবাসহ ০৩ জন গ্রেফতার
সিএমপি ডিবি দক্ষিণ বিভাগের ০১ নং টিম নগরীর কোতয়ালী থানাধীন টেরীবাজার বক্সিরহাটস্থ সুপার মার্কেট এলাকায় অভিযান পরিচালনা করে ৭০০০ পিস ইয়াবাসহ মোঃ শাকিবুর রহমান (২৭), ২) মোঃ ফারুখ (২২) ও ৩) মোঃ জিহান (৩১) কে গ্রেফতার করেন।


  চোরাইকৃত মোটরসাইকেল সহ আটক ২ জন
গত ০৪ এপ্রিল, ২০২২ খ্রী খুলশী থানাধীন দক্ষিণ খুলশী আবাসিক এলাকায় বাদীর বাসা থেকে মোটরসাইকেল চুরি করে পালিয়ে যাওয়ার সময় জনতা কর্তৃক চোরাইকৃত মোটরসাইকেল সহ আটক হয় মোঃ রানা ও মোঃ ওমর ফারুক।


  বায়েজিদ বোস্তামি থানার অভিযানে দেশীয় অস্ত্র, কার্তুজ ও মোটরসাইকেল সহ গ্রেফতার ০২
০৫ এপ্রিল, ২০২২ খ্রী বিকাল ৩ঃ১৫ ঘটিকায় সিএমপির বায়েজিদ বোস্তামি থানার অভিযানে দেশীয় অস্ত্র, কার্তুজ ও মোটরসাইকেল সহ গ্রেফতার ০২


  পুলিশ হত্যা মামলার আসামী সহ ১১ জন ছিনতাইকারী গ্রেফতার
সিএমপি ডিবি উত্তর ও বন্দর বিভাগের যৌথ অভিযানে অদ্য ০৫ এপ্রিল, ২০২২ খ্রী নগরীর বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা করে পুলিশ হত্যা মামলার আসামী সহ ১১ জন ছিনতাইকারী গ্রেফতার।


  সিএমপি ডিবি বন্দর ও পশ্চিম বিভাগের অভিযানে ২৯০০ পিস ইয়াবাসহ ০২ জন গ্রেফতার
গত ০৪/০৪/২০২২ খ্রিঃ তারিখ ১৫.১০ সময় ডিবি বন্দর ও পশ্চিম বিভাগ নগরীর চান্দগাঁও থানাধীন বহদ্দারহাট মোড়স্থ এখলাসুর রহমান সরকারী প্রাথমিক বিদ্যালয় সংলগ্ন এলাকায় অভিযান পরিচালনা করে ২৯০০ পিস ইয়াবাসহ মোঃ ফয়সাল ও মোঃ জাহাঙ্গীর আলম কে গ্রেফতার করেন।



  ২৮টি চোরাই মোবাইল ও ৪টি চোরাই ল্যাপটপ সহ গ্রেফতার ০৪
চান্দগাঁও থানার এসআই মোঃ আব্দুল মোনাফ সঙ্গীয়  অফিসার সহ গোপন সংবাদের ভিত্তিতে অভিযান পরিচালনা করে চান্দগাঁও থানাধীন বহদ্দারহাট সিটি কর্পোরেশন মার্কেট সংলগ্ন এলাকা হতে মোঃ মজিবুর রহমান, তাসলিমা বেগম, মোঃ ইমরান ও মোঃ রিপন কে ২৮টি চোরাই মোবাইল ও ৪টি চোরাই ল্যাপটপ সহ গ্রেফতার করেন। 



  ছিনতাইয়ের ঘটনায় একজন গ্রেপ্তার এবং ছিনতাইকৃত ২০,০০০ টাকা উদ্ধার:
৩১/০৩/২০২২ খ্রিঃ, রাত আনুমানিক ০৮.৩০ ঘটিকায়
কোতোয়ালি থানাধীন আন্দরকিল্লাস্থ পঞ্চাননদাম আশ্রম এর সামন দিয়ে জনৈক পূজা ধর(২৯) ও তার ছোট বোন বৃষ্টি ধর(২৪) টেরি বাজার থেকে শপিং শেষ করে বাসায় যাচ্ছিলেন।




  মহানগর গোয়েন্দা (বন্দর ও পশ্চিম) বিভাগের অভিযানঃ ৭০০০ পিস ইয়াবাসহ ০৩ জন গ্রেফতার
উপ-পুলিশ কমিশনার (ডিবি-বন্দর ও পশ্চিম ) জনাব মুহাম্মদ আলী হোসেন এর সার্বিক তত্বাবধানে অতিরিক্ত উপ -পুলিশ কমিশনার (ডিবি বন্দর ) নোবেল চাকমা পিপিএম ও সহকারী পুলিশ কমিশনার একেএম মহিউদ্দিন সেলিম পিপিএম বিপিএম (বার) এর নির্দেশনায়




  চেতনানাশক খাইয়ে ধর্ষণের পর নারী মেম্বরকে হত্যা করেন লতিফ
বগুড়ায় ইউনিয়ন পরিষদের সংরক্ষিত আসনের নারী সদস্য (মেম্বর) রেশমা খাতুন (৩৮) হত্যার জট খুলতে শুরু করেছে। কৌশলে কোমল পানীয়র সঙ্গে চেতনানাশক খাইয়ে তাকে ধর্ষণ করেন লতিফ শেখ (৬০)। পরে গলায় ওড়নার ফাঁস দিয়ে হত্যার পর তার লাশ ভাটার পাশে রেখে পালিয়ে যান।


  সিএমপি ডিবি উত্তর বিভাগের অভিযানে ৩৫০০ পিস ইয়াবা সহ ০১ জন গ্রেফতার
২২/০৩/২০২২ খ্রিঃ তারিখ ১৮:৫০ সময় ডিবি উত্তরের ২ নং টিম নগরীর চান্দগাঁও থানাধীন চান্দগাঁও আবাসিক ৮নং রোড সংলগ্ন রাজকুটির পাশে সমশের পাড়া, রংধনু কলোনীতে এলাকায় অভিযান পরিচালনা করে ৩৫০০ পিস ইয়াবা সহ ০১ জনকে গ্রেফতার করেন।



  ডিবি উত্তর বিভাগের অভিযানে ৫০০০ পিস ইয়াবা সহ ০২ জন গ্রেফতার
২২/০৩/২০২২ খ্রিঃ তারিখ ১৫ঃ৪৫ সময় ডিবি উত্তরের ১ নং টিম নগরীর কোতোয়ালী থানাধীন আমতল রিয়াজ উদ্দিন বাজার এলাকায় অভিযান পরিচালনা করে ৫০০০ পিস ইয়াবা ও অনুমান ২,০০০ (দুই হাজার) পিস ইয়াবা ট্যাবলেটের ভাংগা গুড়া অংশ বিশেষ সহ ০২ জনকে গ্রেফতার করেন।

তারা পরস্পর যোগসাজসে ইয়াবা ট্যাবলেটগুলো টেকনাফ রোহিঙ্গা ক্যাম্প হতে সংগ্রহ করে বিক্রয়ের জন্য চট্টগ্রামে নিয়ে আসে।



  999 এ কল ভিকটিম উদ্ধার এবং ০২ অভিযুক্ত মহিলা গ্রেফতার
999 এ কল। পাহাড়তলী থানা, সিএমপি, চট্টগ্রাম এর এসআই (নিঃ)/ সুবীর বিক্রম দে এর ১২ ঘন্টার অভিযানে ভিকটিম উদ্ধার এবং ০২ অভিযুক্ত মহিলা গ্রেফতার।  


  রোহিঙ্গা শিবিরে এপিবিএনের অভিযানে ইয়াবাসহ দুজন গ্রেপ্তার
কক্সবাজারের উখিয়ায় রোহিঙ্গা শিবিরে অভিযান চালিয়ে ৮ হাজার ইয়াবা বড়িসহ দুজনকে গ্রেপ্তার করেছে আর্মড পুলিশ ব্যাটালিয়ন (১৪ এপিবিএন)। লাম্বাশিয়া পুলিশ ক্যাম্পের আওতাধীন রোহিঙ্গা শিবিরে ১৮ মার্চ (শুক্রবার) ভোররাতে ওই অভিযান পরিচালিত হয়।




  ‘রোহিঙ্গাদের সঙ্গে মেলবন্ধনের কারণে অপরাধ কমেছে’
টেকনাফ ১৬ আর্মড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) অধিনায়ক (এসপি) মো. তারিকুল ইসলাম পিপিএম বলেছেন, রোহিঙ্গা জনগোষ্ঠীর সঙ্গে মেলবন্ধনের কারণে অনেক অপরাধ কমানো সম্ভব হয়েছে। তিনি প্রত্যয় ব্যক্ত করে বলেছেন, ‘যেকোনো বিষয়ে রোহিঙ্গাদের পাশে আছি, অপরাধমুক্ত, অপরাধভীতিমুক্ত রোহিঙ্গা ক্যাম্প গড়ে তুলব।




  নাপা সিরাপে নয়, মায়ের পরকীয়ার জেরে ২ শিশুকে হত্যা!
ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ উপজেলার আলোচিত দুই শিশুর মৃত্যু নাপা সিরাপ খেয়ে নয়; পরকীয়ার জেরে বিষ মেশানো মিষ্টি খাইয়ে মা লিমা বেগম তাদের হত্যা করেছে বলে জানিয়েছে পুলিশ। এ ঘটনায় লিমাকে গ্রেফতার করা হয়েছে।


  চট্টগ্রাম মহানগরী এলাকায় নিয়মিত মামলায় ১৫ জন গ্রেফতার
গত ১৪/০৩/২০২২ ইং রাত ০০.০১ ঘটিকা হতে ১৪/০৩/২০২২ ইং রাত ২৩.৫৯ ঘটিকা পর্যন্ত বিশেষ অভিযান পরিচালনা কালে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কর্তৃক ১,৬৫৬ পিস ইয়াবা, ৫ বোতল ফেন্সিডিল উদ্ধার করা হয়। এ সংক্রান্তে মাদক আইনে ০৫ টি মামলা রজু করা হয়।



  সিএমপির ট্রাফিক বিভাগের অভিযানে ১৫৬ টি মামলা ও জরিমানা ৬,৫৯,৫০০/- টাকা
চট্টগ্রাম মহানগর এলাকায় ট্রাফিক আইন ভঙ্গের কারণে ট্রাফিক বিভাগ কর্তৃক গত ১৪/০৩/২০২২ ইং রাত ০০.০১ ঘটিকা হতে ১৪/০৩/২০২২ ইং রাত ২৩.৫৯ ঘটিকা পর্যন্ত মামলা ১৫৬ টি। কাগজপত্র বিহীন গাড়ী আটক ১৭৪ টি। গতকাল ট্রাফিক বিভাগ কর্তৃক আদায়কৃত জরিমানার আর্থিক পরিমাণ ৬,৫৯,৫০০/- টাকা।


  চট্টগ্রাম মহানগরী এলাকায় নিয়মিত মামলায় ১২ জন গ্রেফতার
গত ১৩/০৩/২০২২ ইং রাত ০০.০১ ঘটিকা হতে ১৩/০৩/২০২২ ইং রাত ২৩.৫৯ ঘটিকা পর্যন্ত বিশেষ অভিযান পরিচালনা কালে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কর্তৃক ১,৭৫০ পিস ইয়াবা, ৫৫ লিটার মদ উদ্ধার করা হয়। এ সংক্রান্তে মাদক আইনে ০৪ টি মামলা রজু করা হয়।


  সিএমপির ট্রাফিক বিভাগের অভিযানে ১৩১ টি মামলা ও জরিমানা ৪,৮৯,৫০০/- টাকা
চট্টগ্রাম মহানগর এলাকায় ট্রাফিক আইন ভঙ্গের কারণে ট্রাফিক বিভাগ কর্তৃক গত ১৩/০৩/২০২২ ইং রাত ০০.০১ ঘটিকা হতে ১৩/০৩/২০২২ ইং রাত ২৩.৫৯ ঘটিকা পর্যন্ত মামলা ১৩১ টি। কাগজপত্র বিহীন গাড়ী আটক ১৬৭ টি। গতকাল ট্রাফিক বিভাগ কর্তৃক আদায়কৃত জরিমানার আর্থিক পরিমাণ ৪,৮৯,৫০০/- টাকা।



  ১১৭০ লিটার চোরাই ডিজেল ও ০১ টি টাটা পিকআপ সহ ইপিজেড থানা পুলিশের অভিযানে গ্রেফতার মোঃ পিয়ারুল ও মোঃ আব্দুর রহিম।




  সিএমপি ডিবি (দক্ষিণ) বিভাগের অভিযানঃ ৩০০০ পিস ইয়াবা ও ০১ টি মাইক্রোবাস সহ একজন গ্রেফতার
গত ০৫/০৩/২০২২ তারিখ রাত ২৩.১৫ ঘটিকার সময় ডিবি দক্ষিণের ২ নং টিম কর্তৃক নগরীর বাকলিয়া থানাধীন নতুনব্রীজ মোড় এলাকায় অভিযান চালিয়ে ৩০০০ পিস ইয়াবা ও ১ টি হাইস মাইক্রোবাস সহ ০১ জনকে গ্রেফতার করে। গ্রেফতারকৃত ব্যাক্তি কক্সবাজার হতে ইয়াবা নিয়ে এসে নগরীতে বিক্রি করছিল।



  মহানগড় গোয়েন্দা বিভাগের অভিযানে মলম সহ অজ্ঞান পার্টির ৩ জন সক্রিয় সদস্য গ্রেফতার
সিএমপি ডিবি’র অভিযানঃ চেতনা নাশক মলম, পাউডার, ট্যাবলেট ,হালুয়া, মধু ও অন্যান্য উপাদানসহ অজ্ঞান পার্টির ০৩(তিন) জন সক্রিয় সদস্য গ্রেফতার।




  বাংলাদেশ সেনাবাহিনীর প্রতীক ধারণ ও ভূয়া সরকারী কর্মচারী বলে পরিচয় প্রদান এবং দুস্কর্মে সহায়তার অভিযোগে পতেঙ্গা মডেল থানার অভিযানে ২ জন গ্রেফতার।
গত ০৪/০৩/২০২২ তারিখ রাত অনুমান ০৮.৩০ ঘটিকায় জনৈক মোঃ সাইফুর রহমান পতেঙ্গা মডেল থানাধীন জিইএম গেইট হাজী দানা মিয়ার বাড়ীর ২য় তলায় নিজ বাসার দরজায় মোঃ শহিদউল্ল্যাহ হাসানকে দাড়িয়ে থাকতে দেখেন। তিনি তাকে দাড়িয়ে থাকার কারণ জিজ্ঞাসা করলে সে হাসান নামক একজনকে খুঁজতে এসেছে বলে জানায়।




  সিএমপি ডিবি (দক্ষিণ) বিভাগের অভিযানঃ ২১,৫০০ টাকার জাল নোট সহ গ্রেফতার ০১
গত ০৪/০৩/২০২২ ইং ২০ঃ২৫ ঘটিকায় ডিবি দক্ষিণের ২ নং টীম কর্তৃক নগরীর ডবলমুরিং মডেল থানাধীন ঈদগাহ নজির আহমদ সওদাগর সড়ক এর প্রবেশমুখে ওয়াপদা কলোনী মসজিদ সংলগ্নএলাকায় অভিযান চালিয়ে ২১,৫০০ টাকার জাল নোট সহ মোঃ আনোয়ার হোসেন কে গ্রেফতার করে।তার বিরুদ্ধে ডাবলমুরিং মডেল থানার মামলা নং- ০৯, তারিখ- ০৫/০৩/২০২২ দায়ের করা হয়েছে।


  সিএমপির মহানগর গোয়েন্দা উত্তর বিভাগের অভিযানে ৩৫০০ পিস ইয়াবা সহ গ্রেফতার ০১




  সিএমপি ডিবি’র অভিযানে ৯ গ্রাম ক্রিস্টাল মেথ আইস উদ্ধার, গ্রেফতার ২
মহানগর গোয়েন্দা (ডিবি-পশ্চিম & বন্দর ) বিভাগের উপ-পুলিশ কমিশনার জনাব মুহাম্মদ আলী হোসেন এর সার্বিক তত্ত্বাবধানে এবং সহকারী পুলিশ কমিশনার একেএম মহিউদ্দিন সেলিম, পিপিএম, বিপিএম (বার) এর নির্দেশনায় ও পুলিশ পরিদর্শক (নিরস্ত্র) জনাব প্রিটন সরকার এর নেতৃত্বে টীম ৪১ কোতোয়ালি থানাধীন জামালখাঁন চিটাগাং সিনিয়র ক্লাব সংলগ্ন এলাকায় অভিযান পরিচালনা করে ০৯ গ্রাম আইস সহ সুমন দাস ও মোঃ ইমরান হায়দার কে গ্রেফতার করেন।


  সিএমপির মহানগর গোয়েন্দা উত্তর বিভাগের অভিযানে ৫০০০ পিস ইয়াবা সহ গ্রেফতার ০১




  মাদকাসক্ত নিরাময় কেন্দ্রে জুয়ার আসর বসিয়ে জুয়া খেলার অভিযোগে গ্রেফতার ০৪ জন। বায়েজিদ থানা পুলিশের অভিযানে উদ্ধার করা হয় ৩ সেট তাস ও নগদ ৯৪৮০ টাকা।




  মহানগর গোয়েন্দা বিভাগের অভিযানে চোরাইকৃত মালামাল উদ্ধার
চট্টগ্রাম মহানগর গোয়েন্দা (বন্দর ও পশ্চিম) বিভাগের অভিযানঃ
ডিবি পুলিশ পরিচয়ে স্বর্ণালংকার আত্মসাৎ এর অভিযোগে দুইজন গ্রেফতার। উদ্ধার করা হয় ১৭৫(একশত পচাত্তর) গ্রাম স্বর্ণালংকার, মূল্য অনুমান ১০.৭০,০০০(দশ লক্ষ সত্তর হাজার) টাকা।



  হালিশহর থানা এলাকায় অভিযানঃ ০৯টি মোটরসাইকেল ও ৫ সদস্য গ্রেফতার
হালিশহর থানা পুলিশ কর্তৃক চট্টগ্রাম মহানগরী সহ চট্টগ্রাম বিভাগের চট্টগ্রাম ও কুমিল্লা জেলায় অভিযান পরিচালনা করে সংঘবদ্ধ মোটর সাইকেল চোর চক্রের ০৫ (পাঁচ) সদস্য গ্রেফতার করা সহ ০৯ (নয়)টি চোরাই মোটর সাইকেল উদ্ধার করা হয়।




  সিএমপি ডিবি’র অভিযানঃ ৩৫০০ পিস ইয়াবা সহ ০২ জন গ্রেফতার
মহানগর গোয়েন্দা (দক্ষিণ) বিভাগের ২নং টিম নগরীর পাঁচলাইশ থানাধীন শোলকবহর এলাকায় অভিযান পরিচালনা করে ৩৫০০ পিস ইয়াবা সহ ০২ জনকে গ্রেফতার করে।




  উখিয়া সীমান্তে ১৯১ ভরির বেশি স্বর্ণালংকারসহ আটক ১

কক্সবাজারের উখিয়া সীমান্ত এলাকা থেকে এক কোটি ২৬ লাখ টাকা মূল্যের ১৯১ ভরির বেশি স্বর্ণালংকারসহ এক পাচারকারীকে আটক করেছে র‍্যাব।





  সিএমপির বন্দর থানার অভিযানে উদ্ধার চোরাই ০৩টি বাইসাইকেল ও ০১টি মোটরসাইকেল। গ্রেফতার করা হয় চক্রের ০৩ সদস্যকে। অভিযান অব্যাহত।




  সিএমপির হালিশহর থানার অভিযানঃ পরকীয়া প্রেমের সূত্র ধরে হত্যা, রহস্য উদঘাটন এবং ঘটনার মূল হোতা গ্রেফতার।
গত ১০/০২/২০২২ খ্রিঃ তারিখ নগরীর হালিশহর থানাধীন রোজ উড হোটেলের ৮০২ নং কক্ষে একজন অজ্ঞাতনামা মহিলার লাশ উদ্ধার করা হয়। এ সংক্রান্তে নগরীর হালিশহর থানায় একটি নিয়মিত মামলা রুজু করা হয়।




  গৃহকর্মী সেজে বাসায় চুরি
শ্বাসরুদ্ধকর ১১ ঘন্টা অভিযান শেষে সিএমপির কোতোয়ালি থানা গ্রেফতার করে জাহেদা বেগমকে। গৃহকর্মী সেজে বাসায় চুরি করেছিলেন তিনি। উদ্ধার হয় ৬ ভরি ১৫ আনা স্বর্ণালংকার, নগদ ১৬০০০ টাকা। অভিযান ও তদন্ত চলছে।


  রোগী সেজে সিএনজিচালিত অটোরিকশা ছিনতাইপূর্বক বিক্রির সময় দুই অভিযুক্তকে গ্রেফতার করেছে বায়েজীদ বোস্তামী থানার পুলিশ।
সিএনজিচালিত অটোরিকশায় যাতায়াতের পূর্বে গাড়ির তথ্য যাচাই-বাছাই করুন "হ্যালো সিএমপি" অ্যাপ থেকে।


  চট্টগ্রাম মহানগরী এলাকায় নিয়মিত মামলায় ১৩ জন গ্রেফতার
গত ০৮/০২/২০২২ ইং রাত ০০.০১ ঘটিকা হতে ০৮/০২/২০২২ ইং রাত ২৩.৫৯ ঘটিকা পর্যন্ত বিশেষ অভিযান পরিচালনা কালে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কর্তৃক ২৫২ পিস ইয়াবা, ২০ লিটার মদ ও অন্যান্য সংস্থা কর্তৃক ৭,৬৬০ পিস ইয়াবা ও ৩০ লিটার মদ উদ্ধার করা হয়। এ সংক্রান্তে মাদক আইনে ০৭ টি মামলা রজু করা হয়।


  সিএমপির ট্রাফিক বিভাগের অভিযানে ১৫২ টি মামলা ও জরিমানা ৭,৩৯,৫০০/- টাকা
চট্টগ্রাম মহানগর এলাকায় ট্রাফিক আইন ভঙ্গের কারণে ট্রাফিক বিভাগ কর্তৃক গত ০৮/০২/২০২২ ইং রাত ০০.০১ ঘটিকা হতে ০৮/০২/২০২২ ইং রাত ২৩.৫৯ ঘটিকা পর্যন্ত মামলা ১৫২ টি। কাগজপত্র বিহীন গাড়ী আটক ১৭৫ টি। গতকাল ট্রাফিক বিভাগ কর্তৃক আদায়কৃত জরিমানার আর্থিক পরিমাণ ৭,৩৯,৫০০/- টাকা।



  অসুস্থ শিশুকে সাহায্য করতে চাইলেন পুনাক সভানেত্রী, কিন্তু বেরিয়ে আসলো প্রতারণার কাহিনী
বাংলাদেশ পুলিশ নারী কল্যাণ সমিতি (পুনাক) নিয়মিতভাবে দুঃস্থ ও আর্ত মানবতার সেবায় কাজ করে আসছে। বর্তমান পুনাক সভানেত্রী জীশান মীর্জা দায়িত্বভার গ্রহণ করার পর থেকে সারাদেশে সমাজসেবার কাজ জোরদার করা হয় যা দেশের গনমাধ্যমগুলোতে ব্যপকভাবে প্রশংসিত হয়। 


  কিশোর গ্যাং এর ০৩ সদস্য সহ ০৪ জন আটক
মোবাইল ফোন কেড়ে নেওয়ার জন্য বাসা হইতে ডেকে নিয়ে শ্বাসনালী কেটে হত্যার চেষ্টার ঘটনায় কিশোর গ্যাং এর ০৩ সদস্য সহ ০৪ জন আটক ।


  আখতারুজ্জামান ফ্লাইওভারে ছিনতাইয়ের ঘটনায় ০৪ জন গ্রেফতার এবং ব্যবহৃত সিএনজি গাড়ী ও লুণ্ঠিত টাকা উদ্ধার
০৬ ফেব্রুয়ারী ২০২২ইং খুলশী থানাধীন জিইসি মোড়স্থ বাটাগলি সংলগ্ন ফ্লাইওভারের উপরে ০৪জন অজ্ঞাতনামা ছিনতাইকারী ০১টি অজ্ঞাতনামা সিএনজি গাড়ীযোগে আসিয়া ভিকটিম মোঃ সুমন @ কালাইয়া @ সাত সেলাই (২৫) এর গতিরোধ করতঃ ছুরিকাঘাত করে ০১টি সিম্পনি মোবাইল সেট ও নগদ ৩,০০০/- (তিন হাজার) টাকা ছিনাইয়া নেয়।


  চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের মাসিক অপরাধ সভা অনুষ্ঠিত
অদ্য ০৬/০২/২০২২খ্রিঃ দামপাড়াস্থ চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ লাইন্স সদর দপ্তরের কনফারেন্স হলে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার জনাব সালেহ মোহাম্মদ তানভীর, পিপিএম এর সভাপতিত্বে সিএমপির মাসিক অপরাধ পর্যালোচনা সভা অনুষ্ঠিত হয়।


  চট্টগ্রাম মহানগরী এলাকায় নিয়মিত মামলায় ১১ জন গ্রেফতার
গত ০২/০২/২০২২ ইং রাত ০০.০১ ঘটিকা হতে ০২/০২/২০২২ ইং রাত ২৩.৫৯ ঘটিকা পর্যন্ত বিশেষ অভিযান পরিচালনা কালে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কর্তৃক ৪৮২ পিস ইয়াবা, ৩ কেজি গাঁজা ও অন্যান্য সংস্থা কর্তৃক ৩৭ পিস ইয়াবা ও ৫০ পুরিয়া গাঁজা উদ্ধার করা হয়। এ সংক্রান্তে মাদক আইনে ৫ টি মামলা রজু করা হয়।



  সিএমপির ট্রাফিক বিভাগের অভিযানে ১২৫ টি মামলা ও জরিমানা ৫,৭৬,৫০০/- টাকা
চট্টগ্রাম মহানগর এলাকায় ট্রাফিক আইন ভঙ্গের কারণে ট্রাফিক বিভাগ কর্তৃক গত ০২/০২/২০২২ ইং রাত ০০.০১ ঘটিকা হতে ০২/০২/২০২২ ইং রাত ২৩.৫৯ ঘটিকা পর্যন্ত মামলা ১২৫ টি। কাগজপত্র বিহীন গাড়ী আটক ১৭২ টি। গতকাল ট্রাফিক বিভাগ কর্তৃক আদায়কৃত জরিমানার আর্থিক পরিমাণ ৫,৭৬,৫০০/- টাকা।



  চট্টগ্রাম মহানগরী এলাকায় নিয়মিত মামলায় ২৩ জন গ্রেফতার
গত ০১/০২/২০২২ ইং রাত ০০.০১ ঘটিকা হতে ০১/০২/২০২২ ইং রাত ২৩.৫৯ ঘটিকা পর্যন্ত বিশেষ অভিযান পরিচালনা কালে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কর্তৃক ১৪,১৮৫ পিস ইয়াবা ও ২০ গ্রাম গাঁজা উদ্ধার করা হয়। এ সংক্রান্তে মাদক আইনে ৮ টি মামলা রজু করা হয়।


  সিএমপির ট্রাফিক বিভাগের অভিযানে ১৬৬ টি মামলা ও জরিমানা ৬,১৭,০০০/- টাকা
চট্টগ্রাম মহানগর এলাকায় ট্রাফিক আইন ভঙ্গের কারণে ট্রাফিক বিভাগ কর্তৃক গত ০১/০২/২০২২ ইং রাত ০০.০১ ঘটিকা হতে ০১/০২/২০২২ ইং রাত ২৩.৫৯ ঘটিকা পর্যন্ত মামলা ১৬৬ টি। কাগজপত্র বিহীন গাড়ী আটক ১৩৮ টি। গতকাল ট্রাফিক বিভাগ কর্তৃক আদায়কৃত জরিমানার আর্থিক পরিমাণ ৬,১৭,০০০/- টাকা।


  মহানগর গোয়েন্দা (দক্ষিণ) বিভাগের অভিযানঃ ৭০০০ পিস ইয়াবা সহ ০২ জন গ্রেফতার
মহানগর গোয়েন্দা (দক্ষিণ) বিভাগের ২নং টিম নগরীর বাকলিয়া থানাধীন কে বি আমান আলী রোডস্থ বড় মিয়া জামে মসজিদ সংলগ্ন এলাকায় অভিযান পরিচালনা করে ৭০০০ পিস ইয়াবা সহ মোঃ ইসলাম ও মোঃ সফিক কে গ্রেফতার করেন।




  মহানগর গোয়েন্দা (দক্ষিণ) বিভাগের অভিযানঃ ৩৫০০ পিস ইয়াবা সহ ০১ জন গ্রেফতার
মহানগর গোয়েন্দা (দক্ষিণ) বিভাগের ১নং টিম নগরীর খুলশী থানাধীন ওয়ারলেস মোড় থেকে সেগুনবাগান গামী রোডের ডাচ-বাংলা ব্যাংকের এজেন্ট ব্যাংকিং বুথ সংলগ্ন এলাকায় অভিযান পরিচালনা করে ৩৫০০ পিস ইয়াবা সহ মোহাম্মদ আলীকে গ্রেফতার করেন।




  পুলিশি সরঞ্জাম, অস্ত্র ও মাইক্রোবাসসহ ডিবি পুলিশ পরিচয়ধারী ৮ ডাকাত গ্রেফতার
রাজধানীর মোহাম্মদপুর এলাকা থেকে মহানগর ও আন্তঃজেলা দুর্ধর্ষ ডাকাত দলের মূল হোতাসহ ৮ ডাকাতকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) এর গোয়েন্দা তেজগাঁও বিভাগ।


  ট্রাকের নিচে ঢুকে গেল মোটরসাইকেল, নিহত ১
ভাঙ্গা-ফরিদপুর মহাসড়ক উপজেলার হামেরদী নামক স্থানে ট্রাকের নিচে ডুকে পড়ে মোটরসাইকেল। এতে একজন নিহত ও একজন আহত হয়েছেন। শুক্রবার রাত সাড়ে ৮টার দিকে এ হতাহতের ঘটনা ঘটে।


  মহানগর গোয়েন্দা (দক্ষিণ) বিভাগের অভিযানঃ ১৮০০ পিস ইয়াবা সহ ০১ জন গ্রেফতার
মহানগর গোয়েন্দা (দক্ষিণ) বিভাগের  ১নং টিম ২৫/০১/২০২২ ইং তারিখ ১৫.৩০ ঘটিকায় চট্টগ্রামের কোতোয়ালী থানাধীন কাজির দেউরী মোড় সংলগ্ন এলাকায় অভিযান পরিচালনা করে ১৮০০ পিস ইয়াবা সহ মোঃ ইসমাইল হোসেন বাবলু @ বাবলু (৪০)কে গ্রেফতার করেন।
গ্রেফতারকৃত ব্যক্তির বিরুদ্ধে কোতোয়ালী থানায় নিয়মিত মামলা রুজু করা হয়েছে।



  সিএমপির ট্রাফিক বিভাগের অভিযানে ১৪৭ টি মামলা ও জরিমানা ৫,২৭,০০০/- টাকা
চট্টগ্রাম মহানগর এলাকায় ট্রাফিক আইন ভঙ্গের কারণে ট্রাফিক বিভাগ কর্তৃক গত ২৩/০১/২০২২ ইং রাত ০০.০১ ঘটিকা হতে ২৩/০১/২০২২ ইং রাত ২৩.৫৯ ঘটিকা পর্যন্ত মামলা ১৪৭ টি। কাগজপত্র বিহীন গাড়ী আটক ১২৫ টি। গতকাল ট্রাফিক বিভাগ কর্তৃক আদায়কৃত জরিমানার আর্থিক পরিমাণ ৫,২৭,০০০/- টাকা।



  চট্টগ্রাম মহানগরী এলাকায় নিয়মিত মামলায় ২২ জন গ্রেফতার
গত ২৩/০১/২০২২ ইং রাত ০০.০১ ঘটিকা হতে ২৩/০১/২০২২ ইং রাত ২৩.৫৯ ঘটিকা পর্যন্ত বিশেষ অভিযান পরিচালনা কালে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কর্তৃক ৩,৯৬৫ পিস ইয়াবা ও অন্যান্য সংস্থা কর্তৃক ৭,৬৬০ পিস ইয়াবা উদ্ধার করা হয়। এ সংক্রান্তে মাদক আইনে ৮ টি মামলা রজু করা হয়।



  চট্টগ্রাম মহানগরী এলাকায় নিয়মিত মামলায় ১৩ জন গ্রেফতার
গত ২২/০১/২০২২ ইং রাত ০০.০১ ঘটিকা হতে ২২/০১/২০২২ ইং রাত ২৩.৫৯ ঘটিকা পর্যন্ত বিশেষ অভিযান পরিচালনা কালে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কর্তৃক ১,৯৭৩ পিস ইয়াবা, ৫০ লিঃ মদ, ৬০ বোঃ ফেন্সিডিল, ১৬৫ গ্রাম গাঁজা ও অন্যান্য সংস্থা কর্তৃক ১,৫০০ পিস ইয়াবা উদ্ধার করা হয়। এ সংক্রান্তে মাদক আইনে ১০ টি মামলা রজু করা হয়।


  সিএমপির ট্রাফিক বিভাগের অভিযানে ১৪০ টি মামলা ও জরিমানা ৬,২০,৫০০/- টাকা
চট্টগ্রাম মহানগর এলাকায় ট্রাফিক আইন ভঙ্গের কারণে ট্রাফিক বিভাগ কর্তৃক গত ২২/০১/২০২২ ইং রাত ০০.০১ ঘটিকা হতে ২২/০১/২০২২ ইং রাত ২৩.৫৯ ঘটিকা পর্যন্ত মামলা ১৪০ টি। কাগজপত্র বিহীন গাড়ী আটক ১২৬ টি। গতকাল ট্রাফিক বিভাগ কর্তৃক আদায়কৃত জরিমানার আর্থিক পরিমাণ ৬,২০,৫০০/- টাকা।


  পতেঙ্গা মডেল থানার অভিযানঃ ৮ টি চোরাই মোবাইল সহ ৩ জন গ্রেফতার
২০/০১/২০২২ তারিখ ২০:২৫ ঘটিকায় পতেঙ্গা মডেল থানার জিডি নং-৯৪২, তারিখ-২০/০১/২০২২ ইং মূলে পতেঙ্গা মডেল থানাধীন উত্তর পতেঙ্গা, খেজুরতলা এলাকায় অভিযান পরিচালনা করে ০১টি চোরাই অপো এ্যান্ড্রয়েড মোবাইল সহ মোঃ রিপনকে গ্রেফতার করে পতেঙ্গা থানা পুলিশ।




  সিএমপির বন্দর থানার অভিযানঃ জুয়া খেলার ৫ প্যাকেট তাস ও নগদ ২১,০০০ টাকা সহ ৯ জন গ্রেফতার
জনাব কাজী মোঃ তারেক আজিজ,সহকারী পুলিশ কমিশনার (বন্দর জোন) এর নেতৃত্বে মোঃ জাহেদুল কবির, অফিসার ইনচার্জ, বন্দর থানা সঙ্গীয় অফিসার ও ফোর্স সহ বন্দর থানা এলাকায় ব্লক-রেইড অভিযান পরিচালনাকালে গোপন সংবাদের ভিত্তিতে বন্দর থানাধীন পুরাতন ডাকঘর লিলি কমিউনিটি সেন্টার সংলগ্ন এলাকায় অভিযান পরিচালনা করে ০৫(পাঁচ) প্যাকেট তাস ও নগদ ২১,০০০/-(একুশ হাজার) টাকা সহ মোঃ সিরাজুল ইসলাম, মোঃ আনোয়ারুল ইসলাম, ইয়াছিন আরাফাত, মোঃ রাসেল, মোঃ এরশাদ, মোঃ আমান, মোঃ জুয়েল, মোঃ বোগদাদ ও মোঃ ইমরুল হোসেন সুজন কে গ্রেফতার করেন।




  মহানগর গোয়েন্দা (উত্তর) বিভাগের অভিযানঃ ৪৫১৫ পিস ইয়াবা সহ ০১ জন গ্রেফতার।
উপ-পুলিশ কমিশনার (উত্তর ও দক্ষিণ) জনাব মুহাম্মদ আলী হোসেন এর সার্বিক তত্ত্বাবধানে পুলিশ পরিদর্শক জনাব মোক্তার হোসেনএর নেতৃত্বে এসআই (নিঃ) ফজলে রাব্বী কায়সার সঙ্গীয় অফিসার ও ফোর্স সহ গোপন সংবাদের ভিত্তিতে ১৯/০১/২০২২ ইং তারিখ ১২:১০ ঘটিকায় সিএমপি খুলশী থানাধীন নাসিরাবাদ গার্লস স্কুল সংলগ্ন এলাকায় অভিযান পরিচালনা করে ৪৫১৫ পিস ইয়াবা সহ মোঃ সুজন হোসেন প্রঃ মামুন এলাহী কে গ্রেফতার করেন।




  টেকনাফে লাইসেন্সবিহীন যানবাহন নিয়ন্ত্রণে ট্রাফিক পুলিশের অভিযান
কক্সবাজারের টেকনাফে ট্রাফিক পুলিশের নিয়মিত অভিযানের অংশ হিসেবে যানবাহন চালকদের বৈধ ড্রাইভিং লাইসেন্স ও কাগজপত্র চেক করাসহ বিভিন্ন অপরাধের জন্য প্রসিকিউশন দেয়া এবং জনসচেতনতা ও দিকনির্দেশনামূলক অভিযান অব্যাহত রয়েছে।




  গোয়েন্দা বিভাগের অভিযানে জুয়া খেলার লোহার চরকি এবং নগদ ১৯২০ টাকা সহ ০৫ জন গ্রেফতার
মহানগর গোয়েন্দা (দক্ষিণ) বিভাগের পুলিশ পরিদর্শক (নিঃ) জনাব রমিজ আহমদ এর নেতৃত্বে ০২ নং টিম গোপন সংবাদের ভিত্তিতে ১৭/০১/২০২২ ইং তারিখ ২০:৫০ ঘটিকায় সিএমপির বাকলিয়া থানাধীন নতুন ব্রীজ মোড়স্থ চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়ক ও নতুন ব্রীজ-ফিরিঙ্গিবাজার সড়ক সংলগ্ন এলাকায় অভিযান পরিচালনা করে জুয়া খেলার লোহার চরকি এবং নগদ ১৯২০ টাকা সহ ১। মোঃ আফজাল হোসেন (৩৬), ২। মোঃ বশির মিয়া (৩৫), ৩। সুজন শেখ (২৫), ৪। মোঃ শিহাব উদ্দিন (২৭) ও ৫। মোঃ বাচ্চু আলম (৪০)’ দের গ্রেফতার করেন।
গ্রেফতারকৃত ব্যক্তিদের বিরুদ্ধে বাকলিয়া থানায় নিয়মিত মামলা রুজু করা হয়েছে।



  চট্টগ্রাম মহানগরী এলাকায় নিয়মিত মামলায় ৪৯ জন গ্রেফতার
গত ১৬/০১/২০২২ ইং রাত ০০.০১ ঘটিকা হতে ১৬/০১/২০২২ ইং রাত ২৩.৫৯ ঘটিকা পর্যন্ত বিশেষ অভিযান পরিচালনা কালে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কর্তৃক ২,৩৩৫ পিস ইয়াবা উদ্ধার করা হয়। এ সংক্রান্তে মাদক আইনে ০৭ টি মামলা রজু করা হয়।


  সিএমপির ট্রাফিক বিভাগের অভিযানে ১৫১ টি মামলা ও জরিমানা ৬,৪৫,০০০/- টাকা
চট্টগ্রাম মহানগর এলাকায় ট্রাফিক আইন ভঙ্গের কারণে ট্রাফিক বিভাগ কর্তৃক গত ১৬/০১/২০২২ ইং রাত ০০.০১ ঘটিকা হতে ১৬/০১/২০২২ ইং রাত ২৩.৫৯ ঘটিকা পর্যন্ত মামলা ১৫১ টি। কাগজপত্র বিহীন গাড়ী আটক ১৬৩ টি। গতকাল ট্রাফিক বিভাগ কর্তৃক আদায়কৃত জরিমানার আর্থিক পরিমাণ ৬,৪৫,০০০/- টাকা।


  রোহিঙ্গা ক্যাম্পে মিলল ৪ কোটি টাকার আইস-ইয়াবা
কক্সবাজার টেকনাফ উপজেলার রোহিঙ্গা শিবির থেকে ৬৫ হাজার ইয়াবা ও আধা কেজি ক্রিস্টাল মেথ বা আইস জব্দ করা হয়েছে। এর আনুমানিক বাজারমূল্য প্রায় চার কোটি টাকা। এ ঘটনায় রোহিঙ্গা নারী ও পুরুষকেও আটক করেছে পুলিশ।


  সিএমপির কাউন্টার টেরোরিজম ইউনিটের অভিযানে ডিজিটাল প্রতারনার অভিযোগে আটক ০১
সিএমপির কোতোয়ালী থানার মামলা নং ৩৫, তারিখ- ২১/১২/২০২১ ইং মূলে অভিযুক্ত রফিকুল ইসলাম(২৬) কে পরিদর্শক জনাব সঞ্জয় কুমার সিনহার নেতৃত্বে আটক করে সিএমপির কাউন্টার টেরোরিজম ইউনিট।




  আকবর শাহ থানার অভিযানে নগদ টাকা ও রক্তমাখা ছোরা সহ গ্রেফতার ০৩
০৯/০১/২০২২খ্রিঃ রাত্রি ০৩:৩০ ঘটিকায় কয়েকজন ছিনতাইকারী আকবরশাহ্ থানাধীন নিউ মুনসুরাবাদস্থ ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের পূর্ব পার্শ্বে শ্যামলী কাউন্টারের সামনে ছুরি মেরে ভিকটিম মোঃ মজিবুল হক(২১) এর কাছ থেকে জোরপূর্বক নগদ ১,৪০০/- (এক হাজার চারশত) টাকা ও ০১(এক)টি Itel মোবাইল ফোন সেট, যার মডেল A২৬, যার মূল্য অনুমান ৭,০০০/-(সাত হাজার) টাকা নিয়ে যায়। বাদীর এরূপ অভিযোগের ভিত্তিতে আকবর শাহ থানায় একটি নিয়মিত মামলা রুজু করা হয়।




  বেনাপোলে ফেনসিডিলসহ ৩ মাদক ব্যবসায়ী আটক
যশোরের বেনাপোল সীমান্ত থেকে ৪৪৭ বোতল ভারতীয় ফেনসিডিলসহ তিন মাদক ব্যবসায়ীকে আটক করেছে পুলিশ। রোববার (৯ জানুয়ারী) ভোর রাতে বেনাপোল পোর্ট থানার সাদিপুর খেয়াঘাটপাড়া এলাকা থেকে তাদের আটক করা হয়। 


  চান্দগাঁও থানার অভিযানে ১,৬০০ পিস ইয়াবা সহ ০১ জন গ্রেফতার
০৮/০১/২০২২ইং ১৯:৪৫  ঘটিকায় এসআই/ শরীফ রোকনুজ্জামান সঙ্গীয় অফিসার ও ফোর্স সহ অভিযান ডিউটি করা কালে গোপন সংবাদের ভিত্তিতে চান্দগাঁও থানাধীন মৌলভী পুকুর পাড়াস্থ হাজী খাইর মার্কেট সংলগ্ন এলাকায় অভিযান পরিচালনা করে ১৬০০ পিস ইয়াবা সহ মোঃ হাসান (২৩) কে গ্রেফতার করেন।
গ্রেফতারকৃত ব্যক্তির বিরুদ্ধে চান্দগাঁও থানায় নিয়মিত মামলা রুজু করা হয়েছে।



  বায়েজিদ বোস্তামী থানার অভিযানে ৫,০০০ পিস ইয়াবা সহ ০২ জন গ্রেফতার
০৮/০১/২০২২ইং ১৭.১৫ ঘটিকার সময় এসআই/মোঃ আজাহারুল ইসলাম সঙ্গীয় অফিসার ফোর্সসহ অভিযান ডিউটি করা কালে গোপন সংবাদের ভিত্তিতে বায়েজিদ বোস্তামী থানাধীন আতুরারডিপো বাগদাদ হোটেল সংলগ্ন এলাকায় অভিযান পরিচালনা করে ৫,০০০ পিস ইয়াবা সহ মহিউদ্দীন (১৮) ও তৈয়ব হোসেন তৌহিদ (২৮) কে গ্রেফতার করে।


  গোয়েন্দা বিভাগের অভিযানে জুয়া খেলার ৫ বান্ডিল তাস ও নগদ ১০৫৮৭ টাকা সহ ১৪ জন আটক
০৭/০১/২০২২ইং রাত ২১:৩০ ঘটিকায় মহানগর গোয়েন্দা (দক্ষিণ) বিভাগের পরিদর্শক জনাব রমিজ আহমদ এর নেতৃত্বে এসআই/মোঃ বাবুল আজাদ সঙ্গীয় অফিসার ও ফোর্স সহ নগরীর পাঁচলাইশ মডেল থানাধীন হাদুমাঝি পাড়া এলাকায় অভিযান পরিচালনা করে জুয়া খেলার ৫ বান্ডিল তাস ও নগদ ১০৫৮৭ টাকা সহ ১। মোঃ সোহেল (৩৪), ২। মোঃ শাহিন আলম (৩৫), ৩। মোঃ রাজীব (৩০), ৪। মোঃ আশরাফ আলী (৩৪), ৫। কৃষ্ণ চন্দ্র বর্মন (২৬), ৬। মোঃ মনোয়ার হোসেন মনা (৩৭), ৭। মোঃ রুহুল আমিন (২৭), ৮। মোঃ খলিল (৩৮), ৯। মোঃ রুবেল (২৬), ১০। রাশেদ মোহাম্মদ বাবু (৩৯), ১১। মোঃ হৃদয় (২৩), ১২। মোঃ আবুল কাশেম @ চান মিয়া (৫০), ১৩। মোঃ নুর আলম (৬২) ও ১৪। মোঃ মিরাজ (২৮)’দের  আটক করে।



  এই বিভাগ থেকে আরও সংবাদ

   সিএমপি চান্দগাঁও থানার অভিযানে ১২০ লিটার দেশীয় তৈরি চোলাই মদ ও ০১ টি সিএনজি সহ আটক ০২ জন
   আশি হাজার পিস ইয়াবা ট্যাবলেট ও নগদ দুই লক্ষ ষাট হাজার টাকা উদ্ধার সহ ০২ জন গ্রেফতার
   সিএমপি ডিবির অভিযানে ১০০ বোতল ফেন্সিডিল সহ আটক ০১
   খুলশী থানা পুলিশের বিশেষ অভিযানে ১১ কেজি গাঁজাসহ ২ জন গ্রেফতার
   সিএমপি ডিবির অভিযানে ০২ কেজি গাজা সহ গ্রেফতার ০১
   আকবরশাহ থানা পুলিশ কর্তৃক চোরাই মোটরসাইকেল উদ্ধার, গ্রেফতার ২
   নৌ বাহিনীর কর্মকর্তা পরিচয়দানকারী প্রতারক গ্রেফতার,পোশাক, র‍্যাংক ব্যাজ ও আত্মসাৎকৃত নগদ ১ লক্ষ টাকা উদ্ধার
   আইস অব সিএমপি র নগর ভিজিল্যন্স এবং আমার গাড়ি নিরাপদ ডাটাবেজ
   ছিনতাইকৃত মোবাইল ও টাকা এবং ছিনতাই কাজে ব্যবহৃত ছুরি সহ তিন জন গ্রেফতার।
   চট্টগ্রামে মুদি দোকানির মরদেহ উদ্ধার
   পাহাড়তলীতে ক্রিকেট খেলাকে কেন্দ্র করে ছুরিকাঘাতের ঘটনায় মূল অভিযুক্ত গ্রেপ্তার, ছুরি উদ্ধার
   কাঁধে বাচ্চার স্কুল ব্যাগ, ভিতরে কাপড়, বিশেষ কায়দায় লুকানো ১২০০ ইয়াবা
   কোতোয়ালীতে ডাকাতির প্রস্তুতিকালে ছুরিসহ গ্রেপ্তার ৮
   বায়েজিদ বোস্তামি থানার অভিযানে গ্রেফতার ০২
   চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের মাসিক অপরাধ পর্যালোচনা সভা অনুষ্ঠিত
   সিএমপির কর্ণফুলী থানার অভিযানে গ্রেফতার ০১
   বায়েজিদ লিংক রোডে তরুণীকে সংঘবদ্ধ ধর্ষণ, গ্রেপ্তার ১
   “জাতীয় জরুরী সেবা ৯৯৯, রিকশা চালক ও পুলিশি তৎপরতা”
   ডাকাতির প্রস্তুতি গ্রহনকালে ০৯(নয়) জন ডাকাত গ্রেফতার এবং ০৯টি ছোরা, ০১টি কাটার, ০১টি হাতুড়ি উদ্ধার
   বাকলিয়া থানা পুলিশ টিম কর্তৃক ০১টি দেশীয় তৈরী টুটু পিস্তল, ০১টি চাইনিজ কুড়াল ও ৫০০ গ্রাম গাঁজা সহ ০৪ কিশোর গ্যাং এর সদস্য গ্রেফতার
   প্রকল্পভূক্ত সরকারি চাউল কালোবাজারিতে সম্পৃক্ত একটি ট্রাক ও ৩০৩ বস্তা চাউল সহ 0১(এক) জন গ্রেফতার।
   বায়েজিদ বোস্তামি থানার অভিযানে যৌন হয়রানির অভিযোগে গ্রেফতার ০১
   ১৮৫০ পিস ইয়াবা সহ গ্রেফতার জুনাইদ
   ৪ কেজি গাঁজা সহ মোখলেছূর রহমান ও মনির হোসেন আটক
   বাকলিয়া থানা পুলিশ টিম কর্তৃক চোরাই যাওয়া স্বর্ণালংকার, রূপা, মোবাইল ও মূল্যবান কাপড়সহ ০২জন গ্রেফতার
   চোরাচালান চক্রের সাথে জড়িত আটক ০৪ জন
   সিএমপি গোয়েন্দা বিভাগের অভিযানে ৪০০০ পিস ইয়াবা সহ ০৩ জন গ্রেফতার
   সিএমপি গোয়েন্দা বিভাগের অভিযানে ০২ কেজি গাজা সহ আটক ০১
   সিএমপির বায়েজিদ বোস্তামি থানার অভিযানঃ ধর্ষণের অভিযোগে গ্রেফতার ০৩
   সিএমপির বন্দর থানার অভিযানে চোরাই ০১টি বাইসাইকেল ও ০৭টি মোটর সাইকেল সহ ০৩ জন গ্রেফতার


  পুরনো সংখ্যা