logo



   প্রচ্ছদ  -   আজকের চট্টগ্রাম
  সিআরবিতে হাসপাতাল নির্মাণ না করার অনুরোধ চট্টগ্রামের মন্ত্রী-এমপিদের
পরিবেশ অধিদফতরের প্রতিবেদন ও সর্বস্তরের মানুষের মতামতের প্রতি শ্রদ্ধাশীল হয়ে  চট্টগ্রামের কালচারাল হেরিটেজ সিআরবিতে ইউনাইটেড হাসপাতাল নির্মাণের বিষয়টি স্থগিতের জন্য রেলমন্ত্রী মো. নূরুল ইসলাম সুজনকে অনুরোধ জানিয়েছেন চট্টগ্রামের মন্ত্রী ও এমপিরা। 


  আশি হাজার পিস ইয়াবা ট্যাবলেট ও নগদ দুই লক্ষ ষাট হাজার টাকা উদ্ধার সহ ০২ জন গ্রেফতার
মহানগর গোয়েন্দা (দক্ষিণ) বিভাগ, টিম নং-২১, সিএমপি, চট্টগ্রাম কর্তৃক বিশেষ অভিযানে ৮০,০০০(আশি হাজার) পিস ইয়াবা ট্যাবলেট, ইয়াবা ট্যাবলেট বিক্রির নগদ ২,৬০,০০০/-(দুই লক্ষ ষাট হাজার) টাকা উদ্ধার সহ ০২ জন গ্রেফতার।


  জাতীয় শোক দিবস ২০২২ খ্রিঃ উপলক্ষে জেলা প্রশাসনের উদ্যোগে আয়োজিত হয় শোক র‍্যালী, আলোচনা সভা, বৃক্ষরোপন কর্মসূচি, শিশু কিশোরদের মধ্যে চিত্রাংকন প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান।
স্বাধীনতার মহান স্থপতি সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭ তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস ২০২২ খ্রিঃ উপলক্ষে জেলা প্রশাসনের উদ্যোগে আয়োজিত হয় শোক র‍্যালী, আলোচনা সভা, বৃক্ষরোপন কর্মসূচি, শিশু কিশোরদের মধ্যে চিত্রাংকন প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান।


  আইস অব সিএমপি র নগর ভিজিল্যন্স এবং আমার গাড়ি নিরাপদ ডাটাবেজ
সুই থুই চিং রোয়াজা রাঙ্গামাটির বাসিন্দা। সোনালী ব্যাংকের অফিসার হিসেবে কর্মরত আছেন। বিগত ০৫/০৮/২০২২ অসুস্থ স্ত্রীকে নিয়ে রাঙ্গামাটি থেকে ঢাকায় যাচ্ছিলেন চিকিৎসার জন্য। বিকেল পাঁচটায় চট্টগ্রাম রেলওয়ে স্টেশন থেকে ঢাকার উদ্দেশ্যে রওনা হওয়ার কথা।


  চট্টগ্রামে একদিনে করোনা শনাক্ত আরও ৮
গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে ৮ জন করোনাভাইরাসে সংক্রমিত হয়েছেন। সংক্রমণের হার ৭ দশমিক ৮৪ শতাংশ। আগের দিন এই হার ছিল ৩ দশমিক ২৫ শতাংশ। 


  চট্টগ্রামে নতুন বাস ভাড়া প্রতি কিলোমিটারে আড়াই টাকা
জ্বালানি তেলের দাম বাড়ায় চট্টগ্রাম ও ঢাকা মহানগরে নতুন করে কিলোমিটার প্রতি আড়াই টাকা ভাড়া নির্ধারণ করেছে বিআরটিএ। এর আগে কিলোমিটার প্রতি ছিল ২ টাকা ১৫ পয়সা। অর্থাৎ, নতুন করে কিলোমিটার প্রতি ভাড়া বেড়েছে ৩৫ পয়সা।


  নগরীর সিরিষতলায় শুরু হচ্ছে বৃক্ষরোপন অভিযান ও বৃক্ষমেলা ২০২২
বৃক্ষপ্রাণে প্রকৃতি-পরিবেশ, আগামী প্রজন্মের টেকসই বাংলাদেশ এই প্রতিপাদ্যকে সামনে রেখে নগরীর সিরিষতলায় শুরু হচ্ছে বৃক্ষরোপন অভিযান ও বৃক্ষমেলা ২০২২।


  বায়েজিদে চাঁদা না পাওয়ায় ফ্যাক্টরিতে আগুন দিলো শিবির ক্যাডার !
নগরীর বায়েজিদ থানার চালিতাতলী পূর্ব মসজিদ এলাকায় পাওয়ায় হোমটেক্স নামে ফ্যাক্টরিতে আগুন ধরিয়ে দেওয়ার অভিযোগে দুই যুবককে গ্রেফতার করেছে পুলিশ। জানা যায়, বিদেশ থেকে শিবির ক্যাডার সাজ্জাদ পরিচয়ে দাবি করা চাঁদা না পাওয়ায় ফ্যাক্টরিতে আগুন ধরিয়ে দেওয়া হয়।


  চট্টগ্রাম মহানগরীতে চলমান রয়েছে রুটভিত্তিক অটোটেম্পু জরিপ কার্যক্রম
নগরীর জনসাধারণের জন্য যাত্রীসেবার কল্যাণ বিবেচনায় চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ, বিআরটিএ, পরিবহন মালিক-শ্রমিক নেতৃবৃন্দের সমন্বয়ে নগরীর আগ্রাবাদ সরকারি কলোনি উচ্চ বিদ্যালয় ও আগ্রাবাদ জাম্বুরি পার্ক সংলগ্ন রুটে চলমান রয়েছে নগরীর রুটভিত্তিক অটোটেম্পু জরিপ কার্যক্রম। রুটভিত্তিক এই জরিপ কার্যক্রম গত ২০ জুলাই, ২০২২ খ্রিঃ থেকে শুরু হয়েছে যা আগামী ০৬ আগস্ট, ২০২২ খ্রিঃ শেষ হবে। 


  মদ সন্দেহে ‘ব্লক্ড’ চট্টগ্রাম বন্দরের ১৫০ কনটেইনার, কড়া নজর কাস্টমসের
মদের চালান সন্দেহে চট্টগ্রাম কাস্টমসের নজর এখন আরও ১৫০ কন্টেইনারে। গত তিন দিনে পাঁচ কন্টেইনার মদ উদ্ধারের পর নড়েচড়ে বসেছে কাস্টমস কর্তৃপক্ষ।


  চট্টগ্রামে কনসার্ট দেখতে গিয়ে পদদলিত ৩, একজনের অবস্থা গুরুতর
চট্টগ্রাম নগরীর পলোগ্রাউন্ড মাঠে কনসার্টে প্রবেশের সময় পদদলিত হয়ে তিনজন আহত হয়েছেন। এদের মধ্যে একজনের অবস্থা গুরুতর বলে জানা গেছে।


  ৫ লাখ টাকায় প্রাথমিক বিদ্যালয় শিক্ষক নিয়োগ পরীক্ষায় প্রক্সি!
পাঁচ লাখ টাকায় ভাড়া করে চট্টগ্রামে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগ ২০২০ সালের লিখিত পরীক্ষায় প্রক্সি দেন অন্য একজন। কিন্তু মৌখিক পরীক্ষা দিতে এসেই ধরা খেলেন পরীক্ষার্থী। পরে এ নিয়োগের মৌখিক পরীক্ষার সময় হাতের লেখা মিলিয়ে এ জালিয়াতি উদঘাটন করেন জেলা প্রশাসনের কর্মকর্তারা।


  ১৬০ কার্টন বিদেশে সিগারেট এনে চট্টগ্রাম বিমান বন্দরে ধরা খেলেন রাউজানের ইউনুস
চট্টগ্রাম শাহ আমানত বিমানবন্দরে দুবাই ফেরত যাত্রীর ব্যাগ তল্লাশি করে ১৬০ কার্টন বিদেশি সিগারেট জব্দ করেছে বিমানবন্দরে দায়িত্বরত এনএসআইয়ের একটি টিম।


  বায়েজিদ লিংক রোডে তরুণীকে সংঘবদ্ধ ধর্ষণ, গ্রেপ্তার ১
চট্টগ্রামের বায়েজিদ-ফৌজদারহাট লিংক রোডে সংঘবদ্ধ ধর্ষণের শিকার হয়েছেন এক তরুণী। চাকরির প্রলোভন দেখিয়ে তাকে ধর্ষণ করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ। 


  চট্টগ্রামে নতুন করে ৪০ জনের করোনা শনাক্ত
চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় নতুন করে ৪০ জনের করোনা শনাক্ত হয়েছে। এতে করে এ পর্যন্ত জেলায় মোট শনাক্তের সংখ্যা দাঁড়ালো এক লাখ ২৮ হাজার ৩৫৯ জনে। শনাক্তের হার ১৩ দশমিক ৫৫ শতাংশ। তবে এদিন কোনো মৃত্যুর ঘটনা ঘটেনি।


  “জাতীয় জরুরী সেবা ৯৯৯, রিকশা চালক ও পুলিশি তৎপরতা”
অদ্য ১৮/৭/২০২২ খ্রিঃ রাত ০১ঃ০৫ ঘটিকায় খুলশী থানাধীন জিইসি বাটাগলিস্হ সাদিয়া কিচেনের সামনে পৌছামাত্র জনৈকা জাহানারা বেগম(ছদ্মনাম) কে অজ্ঞাতনামা লোকজন রিকশার গতিরোধ করে ভিকটিমকে জোড়পূর্বক সাদিয়া কিচেন সংলগ্ন ফ্লাইওভার এর নীচে নার্সারির পশ্চিম পার্শ্বে অস্হায়ী টং ঘরের ভিতরে নিয়ে পালাক্রমে ধর্ষণ করে।


  ইকোনমিক জোনের ভূমি অধিগ্রহণের টাকা হাতানো চক্রের এক সদস্য আটক
জালিয়াতির মাধ্যমে মিরসরাই ইকোনমিক জোনের ভূমি অধিগ্রহণের প্রায় আড়াই কোটি টাকা হাতিয়ে নেয়ার চেষ্টাকালে প্রতারক চক্রের এক সদস্যকে আটক করে পুলিশে দিয়েছে চট্টগ্রাম জেলা প্রশাসনের ভূমি অধিগ্রহণ (এল.এ) শাখার কর্মকর্তারা। 


  ফটিকছড়িতে যুবকের রহস্যজনক মৃত্যু, দাফনের মুহূর্তে পুলিশ হেফাজতে মরদেহ
চট্টগ্রামের ফটিকছড়িতে সড়ক দুঘটনায় নিহতের খবরে মো. কবির হোসেন (২৪) নামে এক যুবকের মরদেহ দাফনের প্রস্তুতি নিচ্ছিলেন পরিবার। শেষ মুহূর্তে শরীরে আঘাতের চিহ্ন দেখে মরদেহটি হেফাজতে নিয়ে মর্গে পাঠিয়েছে পুলিশ।


  রামুতে শাশুড়িকে হত্যা করে মাটিচাপা দিলো পুত্রবধূ
কক্সবাজারের রামু উপজেলার শাশুড়ি মমতাজ বেগম (৬০) কে হত্যার পর বাড়ির আঙিনায় মাটিচাপা দেওয়ার ঘটনা ঘটেছে। এ ঘটনায় নিহতের পুত্রবধূ রাশেদা বেগম (২৫) কে আটক করেছে পুলিশ। পারিবারিক কলহের জের ধরে এই হত্যার ঘটনা ঘটেছে বলে জানান স্থানীয়রা।


  সিএমপি থেকে তানভীরের রাজকীয় বিদায়, নতুন কমিশনার যোগ দিচ্ছেন কাল
চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের কমিশনার পদে ২২ মাস দায়িত্ব পালন করা সালেহ মোহাম্মদ তানভীরকে বাংলাদেশ পুলিশের বর্ণাঢ্য প্রথা ও ঐতিহ্য অনুযায়ী বিদায়ী সংবর্ধনা জানিয়েছে সিএমপি। রোববার (১৭ জুলাই) সিএমপি কমিশনার হিসেবে শেষদিন অফিস করেন সালেহ মোহাম্মদ তানভীর। 


  চট্টগ্রামে করোনায় ১ জনের মৃত্যু, শনাক্তের হার ২০.৩৯
১১ দিন পর চট্টগ্রামে করোনা আক্রান্ত একজনের মৃত্যু হয়েছে। এছাড়া গত ২৪ ঘণ্টায় নতুন করে ৪১ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। শনাক্তের হার ২০ দশমিক ৩৯ শতাংশ।


  আমার গাড়ি অ্যাপে’র মাধ্যমে সাবেক অতিরিক্ত সচিবের ব্যাগ উদ্ধার
অবসরপ্রাপ্ত অতিরিক্ত সচিব শংকর প্রসাদ দেব ব্রাহ্মণবাড়িয়া থেকে চট্টগ্রামে ফেরেন। এরপর সিএনজি অটোরিকশায় চট্টগ্রাম শহরের নন্দনকাননের বাসায় যান।


  সিএমপির অতিরিক্ত কমিশনার পদে তিন নতুন মুখ, পদোন্নতি পেয়ে চট্টগ্রাম ছাড়ছেন পুরনোরা
চট্টগ্রামসহ সারা দেশে পুলিশের উচ্চপর্যায়ে গুরুত্বপূর্ণ বেশ কিছু পদে বড় আকারের রদবদল হয়েছে। এর মধ্যে চট্টগ্রাম জেলা পুলিশ সুপার সহ মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত কমিশনার পদেও বদলির খবর জানা গেছে। এছাড়া চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি, অতিরিক্ত ডিআইজিপদেও আসছে নতুন মুখ।  


  চট্টগ্রামে আরও ৭৪ জনের করোনা শনাক্ত
চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় নতুন করে ৭৪ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় মোট শনাক্তের সংখ্যা দাঁড়ালো এক লাখ ২৭ হাজার ৮৮৮ জনে। এসময়ে ভাইরাসটিতে কারও মৃত্যু হয়নি। চট্টগ্রামে এ পর্যন্ত করোনায় মারা গেছেন এক হাজার ৩৬৫ জন।


  আমার গাড়ী নিরাপদ" ডাটাবেজের মাধ্যমে মূল্যবান ডকুমেন্টস, ল্যাপটপ, ৫০,০০০ টাকা সহ হারিয়ে যাওয়া ব্যাগ উদ্ধার
আমার গাড়ী নিরাপদ" ডাটাবেজের মাধ্যমে  মূল্যবান ডকুমেন্টস, ল্যাপটপ,  ৫০,০০০(পঞ্চাশ হাজার) টাকা সহ হারিয়ে যাওয়া ব্যাগ উদ্ধার 


  বায়েজিদ বোস্তামি থানার অভিযানে যৌন হয়রানির অভিযোগে গ্রেফতার ০১
ভিকটিম (ছদ্মনাম) মণি (০৫) বালিকার মোড় মাদ্রাসায় নার্সারীতে পড়ালেখা করে। তার মা আরবি গার্মন্টেসে চাকুরী করে। ভিকটিমের মা প্রতিদিন চাকুরীতে যাওয়ার সময় মেয়েকে সকাল অনুমান ০৭.৩০ ঘটিকার সময় মাদ্রাসায় দিয়ে চাকুরীতে চলে যায়। 


  আমার গাড়ি নিরাপদ" ডাটাবেজের মাধ্যমে পাহাড়তলীতে হারানো ব্যাগ ফেরত পেলেন একজন ভুক্তভোগী
"আমার গাড়ি নিরাপদ" ডাটাবেজের মাধ্যমে  পাহাড়তলীতে হারানো ব্যাগ ফেরত পেলেন একজন ভুক্তভোগীঃ 
জনৈকা হোসনে আরা বেগম, সন্দীপ থানা এলাকার একটি ইউনিয়ন পরিষদের সংরক্ষিত মহিলা ওয়ার্ডের সদস্য। তিনি তার অসুস্থ স্বামীকে নিয়ে চিকিৎসার জন্য চট্টগ্রাম শহরে এসেছিলেন। 



  স্বপ্নের পদ্মা সেতু
স্বপ্নের পদ্মা সেতু। ১৭ কোটি জনগণের আশা আকাঙ্ক্ষার বাস্তবায়ন। সকল অনিশ্চয়তা পিছনে ঠেলে অদম্য বাঙালির স্বপ্নের চিত্রায়ন। এর ফলে রাজধানীর সঙ্গে দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ২১ জেলার নিরবচ্ছিন্ন, সাশ্রয়ী ও দ্রুত যোগাযোগ প্রতিষ্ঠিত হল। সম্প্রসারিত হবে দেশের বিকাশমান অর্থনৈতিক ও পর্যটন খাতের। সবই সম্ভব হয়েছে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্ব ও দূরদর্শী সিদ্ধান্তের ফলে যার সুফল ভোগ করবে দেশের কোটি কোটি জনগণ।


  প্রেস বিজ্ঞপ্তি
এতদ্বারা সর্বসাধারণের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, আগামী ২৫শে জুন ২০২২খ্রিঃ মাননীয় প্রধানমন্ত্রী কর্তৃক পদ্মা সেতু শুভ উদ্বোধন উপলক্ষে নগরীর এম এ আজিজ স্টেডিয়ামে আয়োজিত অনুষ্ঠানমালা সুষ্ঠু ও সুন্দরভাবে সম্পন্নের জন্যে সিএমপি ‘র  ট্রাফিক-দক্ষিণ বিভাগ কর্তৃক প্রণীত ট্রাফিক ব্যবস্থাপনায় নিম্নোক্ত নির্দেশনাসমূহ অনুসরণের জন্য বিশেষভাবে অনুরোধ করা যাচ্ছে।


  নগরে জলাবদ্ধতার কারণ খুঁজতে ৪ সদস্যের কমিটি
টানা বৃষ্টিতে নগরীতে জলাবদ্ধতার কারণ অনুসন্ধানে সিডিএ’র সমন্বয়ে ৪ সদস্যের কমিটি গঠন করেছে চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক)। এ কমিটিকে পুরো এলাকা পরিদর্শন করে আগামী এক সপ্তাহের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিতে নির্দেশ দেয়া হয়েছে।


  ১ জুলাই থেকে ঈদে ট্রেনের আগাম টিকিট বিক্রি
মন্ত্রী বলেন, আগামী ১০ জুলাই ঈদের সম্ভাব্য তারিখ ধরে ট্রেনের আগাম টিকিট বিক্রি হবে। ট্রেনে ঈদযাত্রার ফিরতি টিকিট বিক্রি শুরু হবে ৭ জুলাই থেকে।


  ঘটনার ৪০ ঘন্টার মধ্যে মামলার প্রধান অভিযুক্ত গ্রেফতার
কর্ণফুলী থানাধীন চরপাথরঘাটা ইউনিয়নের নির্বাচনী বিরোধকে কেন্দ্র করে গত ১৬/০৬/২০২১খ্রিঃ সন্ধ্যা অনুমান ০৭:৩০ ঘটিকার সময় কর্ণফুলী উপজেলা স্বেচ্ছাসেবক লীগের পাঠাগার বিষয়ক সম্পাদক জনাব মোঃ রমজান আলী ইছানগর গ্রামের ০৭নং ওয়ার্ডের নুর মোহাম্মদের মুদির দোকানের সামনের রাস্তায় বিরোধী পক্ষীয় লোকজনের সম্মিলিতভাবে অতর্কিত আক্রমনে ধারালো ছুরির মারাত্মক আঘাতে নিহত হন।


  আমরা শোকাহত....
আমরা অত্যন্ত দুঃখের সাথে জানাচ্ছি যে, চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের পিওএম বিভাগে কর্মরত কন্সটেবল মারুফুল ইসলাম গতকাল ১৭ জুন, ২০২২ খ্রিঃ চট্টগ্রাম জেলার লোহাগাড়া থানার চুনতি বাজারে বেপরোয়া গতির বাসের ধাক্কায় ঘটনাস্থলেই মৃত্যুবরণ করেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।



  পাহাড় ধসে চট্টগ্রামে নিহত ৪
চট্টগ্রামে আকবর শাহ এলাকায় পাহাড় ধসে চারজনের মৃত্যু হয়েছে। শুক্রবার (১৭) রাতে এই ঘটনা ঘটে বলে জানা গেছে।


  সীতাকুণ্ড বিস্ফোরণে দগ্ধ আরও এক ফায়ার সার্ভিসকর্মীর মৃত্যু
চট্টগ্রামের সীতাকুণ্ডে বিএম কনটেইনার ডিপোতে অগ্নিকাণ্ড ও বিস্ফোরণে দগ্ধ ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের সদস্য গাউসুল আজম মারা গেছেন।


  বাকলিয়া থানা পুলিশ টিম কর্তৃক ০৬কেজি গাঁজা সহ ০১জন মাদক ব্যবসায়ী গ্রেফতার
বাকলিয়া থানা পুলিশ অপারেশন টিম অভিযান পরিচালনা করে   আজ ২০.৫৫ ঘটিকার সময় আলি ষ্টোর বিল্ডিং, আনোয়ার খাঁ বাড়ী গলিস্থ কামালের রিক্সার গ্যারেজের সামনের পাকা রাস্তার উপর হতে ০৬(ছয়) কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী মোঃ পারভেজ(৩০) কে গ্রেফতার করে।


  সীতাকুণ্ডে বিস্ফোরণে আরও একজনের মৃত্যু
সীতাকুণ্ডে কনটেইনার ডিপোতে ভয়াবহ অগ্নিকাণ্ডে দগ্ধ মো. মাসুদ রানা (৩৭) নামে একজন মারা গেছেন। বুধবার (৮ জুন) ভোর ৪টার দিকে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) হাসপাতালের আইসিইউতে তার মৃত্যু হয়। এ নিয়ে এ দুর্ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৪৪ জনে।


  যাত্রীবেশে সিএনজিযোগে ছিনতাই করাকালীন ০২ সদস্য গ্রেফতার;
সিএনজি ও টিপ ছোরা উদ্ধার
মামলার বাদী মোহাঃ তুহিন ইসলাম বাবু চায়না জিও কোম্পানীতে সাইড ফোরম্যান পদে চাকুরি করেন। বাদী ও তার কোম্পানীর সাইড ইঞ্জিনিয়ার চায়না নাগরিক জনাব He xizmxu (35) সহ অন্যান্য সহকর্মীগণ ইং ০৭/০৬/২০২২ তারিখ রাত অনুমান ০০.১৫ ঘটিকার সময় কোতোয়ালী থানাধীন হোসেন শহীদ সোহরাওয়ার্দী রোডস্থ আদিত এন্ড আরিশা ফার্ম নামক ফলের দোকানের সামনে রাস্তার উপর ওয়াসার পানির লাইন সংযোগের কাজ করছিল। 



  গণবিজ্ঞপ্তি
এতদ্বারা আগ্নেয়াস্ত্রের লাইসেন্সধারীগণের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, আগামী ১৫ জুন ২০২২ খ্রিঃ তারিখে অনুষ্ঠিতব্য চট্টগ্রাম জেলার কর্ণফুলী থানাধীন চরপাথরঘাটা ইউনিয়নের (১) চরপাথরঘাটা হামিদিয়া এতিমখানা ও মাদ্রাসা (অবস্থান- ০১নং ওর্য়াড), (২) 



  গণবিজ্ঞপ্তি
এতদ্বারা সর্বসাধারণের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, আগামী ১৫/০৬/২০২২ খ্রিঃ তারিখে চট্টগ্রাম মহানগরীর কর্ণফুলী থানাধীন চরপাথরঘাটা ইউনিয়নের (১) চরপাথরঘাটা হামিদিয়া এতিমখানা ও মাদ্রাসা (অবস্থান- ০১নং ওয়ার্ড), (২) চরপাথরঘাটা সরকারি প্রাথমিক বিদ্যালয়(অবস্থান-০২নং ওয়ার্ড), (০৩) পশ্চিম চরপাথরঘাটা সরকারি প্রাথমিক বিদ্যালয় (অবস্থান ০৩নং ওয়ার্ড), (০৪) আজিম হাকিম স্কুল এন্ড কলেজ (অবস্থান-০৪নং ওয়ার্ড), (০৫) আয়ুর বিবি সিটি কর্পোরেশন স্কুল এন্ড কলেজ(অবস্থান-০৫নং ওয়ার্ড), (০৬) খোয়াজনগর সরকারি প্রাথমিক বিদ্যালয় (অবস্থান-০৬নং ওয়ার্ড), (০৭) মধ্য ইছানগর সরকারি প্রাথমিক বিদ্যালয় (অবস্থান-০৭নং ওয়ার্ড) (০৮) ইছানগর সরকারি প্রাথমিক বিদ্যালয় (অবস্থান-০৮নং ওয়ার্ড), (০৯) হযরত শাহ জালাল (রঃ) কিন্ডার গার্টেন স্কুল (২য় তলা), (অবস্থান-০৯নং ওয়ার্ড), কেন্দ্রে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।


  সীতাকুন্ডের বি এম কন্টেইনার ডিপোতে সংঘটিত ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনাস্থল পরিদর্শন করলেন আইজিপি ড. বেনজীর আহমেদ বিপিএম (বার)
অদ্য ০৭ জুন, ২০২২ খ্রিঃ চট্টগ্রামের সীতাকুণ্ডে বিএম কন্টেইনার ডিপোতে সংঘটিত ভয়াবহ অগ্নিকাণ্ড ও বিস্ফোরণের ঘটনাস্থল পরিদর্শন করেন ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ, বাংলাদেশ জনাব ড. বেনজীর আহমেদ বিপিএম (বার)।


  দুপুরে সীতাকুণ্ড যাচ্ছেন আইজিপি
চট্টগ্রামের সীতাকুণ্ডে বিএম কনটেইনার ডিপোতে আগুনের পর ভয়াবহ বিস্ফোরণের ঘটনাস্থল পরিদর্শনে যাচ্ছেন বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ। মঙ্গলবার দুপুরে তার সেখানে যাওয়ার কথা রয়েছে।


  এখনও আগুন জ্বলছে সীতাকুণ্ডের ডিপোতে
সীতাকুণ্ডের বিএম কনটেইনার ডিপোর দুর্ঘটনাস্থলে এখনও আগুন জ্বলতে দেখা গেছে। ফলে দুর্ঘটনার ৫৬ ঘণ্টায়ও ডিপোর আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে আসেনি।


  মানবিক দায়বদ্ধতায় অগ্নিদগ্ধদের পাশে দাঁড়ালো সাইফ পাওয়ারটেক
চট্টগ্রামের সীতাকুণ্ডে উপজেলার বিএম কন্টেইনার ডিপোতে অগ্নিকাণ্ডের ঘটনায় মালিক পক্ষ হতাহতেদের কোনো খবর না নিলেও মানবিক দায়বদ্ধতা থেকে তাদের পাশে দাঁড়িয়েছেন সাইফ পাওযারটেক’র ব্যবস্থাপনা পরিচালক তরফদার মো: রুহুল আমিন। 


  সীতাকুণ্ডের ডিপোতে বিস্ফোরণ নাশকতা কিনা সন্দেহ তথ্যমন্ত্রীর
পদ্মা সেতু উদ্বোধনের তারিখ ঘোষণার পর চট্টগ্রামের সীতাকুণ্ডের বিএম কন্টেইনার ডিপোতে বিস্ফোরণ কোনো নাশকতা কিনা তা নিয়ে সন্দেহ প্রকাশ করেছেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ।


  ৫৮ ঘণ্টায়ও নেভেনি বিএম ডিপোর আগুন
চট্টগ্রামের সীতাকুণ্ডে বিএম কনটেইনার ডিপোতে আগুন লাগার ৫৮ ঘণ্টা পার হলেও তা নিয়ন্ত্রণে আসেনি। এখনো বেশ কয়েকটি কনটেইনারে আগুন জ্বলছে।


  সীতাকুন্ডের বিএম কন্টেইনার ডিপোতে সংঘটিত ভয়াবহ অগ্নিকান্ডে হতাহতদের পরিবারের সাহায্যে এগিয়ে এলেন পুনাক সভানেত্রী
সীতাকুন্ডের বিএম কন্টেইনার ডিপোতে সংঘটিত ভয়াবহ অগ্নিকান্ডে হতাহতদের পরিবারের সাহায্যে এগিয়ে এলেন পুনাক সভানেত্রী 


  আহতদের রক্ত দিতে দলে দলে ছুটছে মানুষ
চট্টগ্রামের সীতাকুণ্ডের সোনাইছড়ি ইউনিয়নে বিএম কনটেইনার ডিপোতে ভয়াবহ বিস্ফোরণের ঘটনায় ২৫ জনের লাশ উদ্ধার করা হয়েছে। নিহতদের মধ্যে ৫ জন ফায়ার সার্ভিস কর্মী।শনিবার রাতের এই দুর্ঘটনায় চার শতাধিক দগ্ধ ও আহত হয়েছেন।আহত ও দগ্ধদের রক্ত ও সহায়তার জন্য দলে দলে হাসপাতলে ছুটছে মানুষ। 


  নিহতদের পরিবারকে ৫০ হাজার টাকা সহায়তা ঘোষণা
চট্টগ্রামের সীতাকুণ্ডের সোনাইছড়ি ইউনিয়নে বিএম কনটেইনার ডিপোতে ভয়াবহ বিস্ফোরণের ঘটনায় নিহতদের প্রত্যেক পরিবারকে ৫০ হাজার টাকা এবং আহতদের প্রত্যেককে ২০ হাজার টাকা সহায়তা দেওয়ার ঘোষণা দেওয়া হয়েছে।


  মালিকপক্ষকে না পাওয়ায় উদ্ধারকাজে বেগ পেতে হচ্ছে
১৩ ঘণ্টা পেরিয়ে গেলেও এখনো পুরোপুরি নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়নি চট্টগ্রামের বিএম কনটেইনার ডিপোতে লাগা ভয়াবহ আগুন। 


  ঢাকা থেকে ফায়ার সার্ভিসের বিশেষজ্ঞ দল যাচ্ছে সীতাকুণ্ডে
সীতাকুণ্ডের অগ্নিকাণ্ডে কাজ করতে ঢাকা থেকে ফায়ার সার্ভিসের ১৪ জনের বিশেষ হ্যাজমট টিম চট্টগ্রামে যাচ্ছে।


  সীতাকুণ্ডে আ.লীগের নেতাকর্মীদের এগিয়ে আসার আহ্বান প্রধানমন্ত্রীর
চট্টগ্রামের সীতাকুণ্ডের ভাটিয়ারী এলাকার বিএম কনটেইনার ডিপোতে ভয়াবহ আগুন লাগার ঘটনায় গভীর শোক ও শোক প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 


  সীতাকুণ্ডের উদ্দেশ্যে সেনাবাহিনীর ২০০ সদস্যের দল
সীতাকুণ্ডে বিএম কনটেইনার ভয়াবহ আগুনে এখন পর্যন্ত ফায়ার সার্ভিসের ৫ কর্মীসহ অন্তত ৩০ জনের লাশ উদ্ধার করা হয়েছে। ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক সংলগ্ন সীতাকুণ্ডের শীতলপুর এলাকায় অবস্থিত এই কনটেইনার ডিপোর আগুন এখনও নিয়ন্ত্রণে আসেনি।


  কনটেইনার ডিপোর মালিককে খুঁজে পাওয়া যাচ্ছে না: ফায়ারের ডিজি
চট্টগ্রামের সীতাকুণ্ডে বিএম কনটেইনার ডিপোতে আগুন লাগার পর এ ডিপোর মালিকপক্ষকে খুঁজে পাওয়া যায়নি বলে জানিয়েছেন ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের মহাপরিচালক (ডিজি) ব্রিগেডিয়ার মো. মাইন উদ্দিন।


  বিস্ফোরণের ভয়াবহতা ভাষায় প্রকাশ করা যাবে না
আমি ঘটনাস্থলের কাছেই ছিলাম। বিস্ফোরণের শব্দে কেঁপে ওঠে আমার ঘরের ছাদ। পরে ভাতিজাকে আনতে যাই ঘটনাস্থলে। সেই ভয়াবহতার কথা ভাষায় প্রকাশ করার মতো না।


  সীতাকুণ্ডে বিস্ফোরণের ঘটনায় প্রধানমন্ত্রীর শোক
চট্টগ্রামের সীতাকুণ্ডে বিএম কনটেইনার ডিপোতে অগ্নিকাণ্ডে হতাহতের ঘটনায় গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।


  চট্টগ্রামের বিস্ফোরণে ৩৩ লাশ উদ্ধার
চট্টগ্রামের সীতাকুণ্ডের সোনাইছড়ি ইউনিয়নে বিএম কনটেইনার ডিপোতে ভয়াবহ বিস্ফোরণের ঘটনায় ৩৩ জনের লাশ উদ্ধার করা হয়েছে। নিহতদের মধ্যে ৫ জন ফায়ার সার্ভিস কর্মী। শনিবার রাতের এই দুর্ঘটনায় চার শতাধিক দগ্ধ ও আহত হয়েছেন।


  দীর্ঘ দেড় বছর পালিয়ে থেকেও শেষ রক্ষা পেল না পাহাড়তলী থানার হত্যা মামলার মূল অভিযুক্ত রবিন
দীর্ঘ দেড় বছর পালিয়ে থেকেও শেষ রক্ষা পেল না পাহাড়তলী থানার হত্যা মামলার মূল অভিযুক্ত রবিন


  শাহ আমানতে দুবাইফেরত যাত্রীর লাগেজে মিললো ৩৪ স্বর্ণের বার
চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে এবার ৩৪ স্বর্ণের বার ও স্বর্ণালংকারসহ দুবাইফেরত একযাত্রীকে আটক করেছে কাস্টমসের শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর।


  আজ শুরু হচ্ছে চট্টগ্রাম বাণিজ্য মেলা
আজ শুরু হচ্ছে ২৯তম চট্টগ্রাম আন্তর্জাতিক বাণিজ্য মেলা। করোনা মহামারির কারণে দুই বছর পর দেশের দ্বিতীয় বৃহত্তম বাণিজ্য মেলা এবার অনুষ্ঠিত হচ্ছে। আজ বিকেলে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি চট্টগ্রাম রেলওয়ে পোলোগ্রাউন্ড মাঠে মাসব্যাপী মেলার উদ্বোধন করবেন।


  “আমার গাড়ী নিরাপদ” ডাটাবেজের মাধ্যমে যাত্রীর মোবাইল ফোন ও মূল্যবান শপিং ব্যাগ উদ্ধার করলেন বাকলিয়া থানা পুলিশ
মোঃ নজরুল ইসলাম (৫০), পিতা-মৃত হাজী মোঃ দানু মিয়া, মৃত হাজী বাদশা খাতুন, সাং-কল্পলোক আবাসিক, প্লট- এফ ৩৮৯, রোড নং-২, থানা-বাকলিয়া, জেলা-চট্টগ্রাম অদ্য  ৩০/০৫/২০২২ খ্রিঃ তারিখ জিইসি মোড় সানমার ওশান সিটির সামন থেকে সিএনজি চালিত মোটরযান  যোগে বাকলিয়া থানাধীন কল্পলোক আবাসিক এলাকায় নিজ বাসায় আসেন। সিএনজি থেকে নামার কিছুক্ষন পর বুঝতে পারেন তার সাথে থাকা তার ব্যবহৃত মোবাইল ও মূল্যবান শপিং ব্যাগটি নাই। 


  সিএমপি কোতোয়ালি থানার অভিযানঃ ২২৪০ পিস ইয়াবা ট্যাবলেট সহ ০২ জন গ্রেফতার
কোতোয়ালী থানা পুলিশ ইং ২৯/০৫/২০২২ তারিখ ১৮.২০ ঘটিকায় কোতোয়ালী থানাধীন দিদার মার্কেট সংলগ্ন এলাকায় অভিযান পরিচালনা করে মোঃ আব্দুল হালিম (৩৪) কে গ্রেফতার পূর্বক তার হেফাজত হতে ২২৪০ পিস ইয়াবা উদ্ধার পূর্বক জব্দ করেন। 


  চট্টগ্রামে স্ত্রী-মেয়েকে হত্যার দায়ে একজনের যাবজ্জীবন কারাদণ্ড
চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলার বাগানবাজারে একটি চা বাগানে স্ত্রী ও মেয়েকে শ্বাসরোধে হত্যার পর লাশ গুমের মামলায় রওশন আলী নামের একজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। 


  বায়েজিদে আন্তঃজেলা ডাকাত দলের ১০ সদস্য গ্রেফতার
চট্টগ্রাম নগরীর বায়েজিদ বোস্তামী থানার আরেফিন নগর এলাকা থেকে ডাকাতির প্রস্তুতিকালে আন্তঃজেলা ডাকাত দলের ১০ সক্রিয় সদস্যকে গ্রেফতার করেছে নগর গোয়েন্দা (ডিবি উত্তর) পুলিশ। 


  প্রেস বিজ্ঞপ্তিঃ
আগামী ২৭ মে ২০২২ খ্রিঃ সকাল ১০.০০ ঘটিকা হতে দুপুর ১২.০০ ঘটিকা পর্যন্ত ৪৪ তম বিসিএস পরীক্ষা-২০২১ এর প্রিলিমিনারী পরীক্ষা (এমসিকিউ) চট্টগ্রাম মহানগরী এলাকার নিম্নবর্ণিত কেন্দ্র সমূহে অনুষ্ঠিত হবে। 


  পানিতে নেই ডায়রিয়ার জীবাণু—দাবি ওয়াসার
চট্টগ্রামে গত এক সপ্তাহ ধরে বেড়েছে ডায়রিয়ায় আক্রান্ত রোগীর সংখ্যা। শুক্রবার (২০ মে) থেকে মঙ্গলবার (২৪ মে) পর্যন্ত পাঁচদিনেই ফৌজদারহাটের বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) হাসপাতালেই ভর্তি হয়েছেন ১৮৮ জন ডায়রিয়া রোগী। তাঁদের মধ্যে মারা গেছেন একজন। 




  পাহাড়তলীতে কর ফাঁকির দায়ে ২৯ ব্যবসায়িকে জরিমানা
নগরীর পাহাড়তলীতে ব্যবসায়িদের বকেয়া ট্রেড লাইসেন্স ফি আদায়ে অভিযান চালিয়েছে চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিকের) ভ্রাম্যমান আদালত। এ সময় ট্রেড লাইসেন্স ছাড়া ব্যবসা পরিচালনা ও কর ফাঁকির দায়ে ২৯ ব্যবসায়িকে জরিমানা করা হয়।


 
চট্টগ্রামের বিভিন্ন স্থানে জরুরি মেরামত ও সংরক্ষণ কাজের জন্য পাঁচদিন বিদ্যুৎ সরবরাহ বন্ধ থাকবে। বুধবার (২৫ মে) থেকে শনিবার (২৮ মে) এবং সোমবার (৩০ মে) পর্যন্ত নগরীর রামপুর ও পটিয়া উপজেলার আশপাশের এলাকায় বিদ্যুৎ থাকবে না।


  ধারালো ছুরির ভয় দেখিয়ে ছিনতাই, গ্রেপ্তার ৩
চট্টগ্রাম নগরের চান্দগাঁওয়ে এক ব্যক্তিকে মারধর করে নগদ ৩১ হাজার টাকা ও সঙ্গে থাকা মোবাইল ছিনতাই করার অভিযোগে তিনজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। এসময় তাদের কাছ থেকে ছিনতাইকাজে ব্যবহৃত সিএনজি অটোরিকশাটি জব্দ করা হয়।


  লিটারে ৩০০ গ্রাম সয়াবিন তেল কম, বিক্রেতাকে জরিমানা
খাগড়াছড়ির রামগড়ে ১ লিটারের সয়াবিন তেলের বোতলে ৩০০ গ্রাম তেল কম থাকায় এক বিক্রেতাকে ৩০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।


  পরিচয় গোপন করে পাসপোর্ট করতে এসে রোহিঙ্গা তরুণী আটক
বাংলাদেশের নাম ঠিকানা ব্যবহার করে পাসপোর্ট করতে এসে জুবাইরা বিবি নামে মিয়ানমার থেকে কক্সবাজারে আশ্রয় নেওয়া এক রোহিঙ্গা তরুণী আটক হয়েছেন।


  চট্টগ্রামের চার এলাকা থেকে সাড়ে ৩ লাখ টাকার বকেয়া কর আদায়
চট্টগ্রাম নগরের চকবাজারের চকভিউ মার্কেট, তেলিপট্টি রোড, কাপাসগোলা রোড ও লালচাঁন্দ রোড এলাকা থেকে ৩ লাখ ৬৭ হাজার ৯৩৫ টাকার বকেয়া গৃহকর (হোল্ডিং ট্যাক্স), বকেয়া ট্রেড লাইসেন্স ফি এবং আয়কর ও ভ্যাট আদায় করেছে চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) ভ্রাম্যমাণ আদালত। 


  উখিয়ায় ১ লাখ পিস ইয়াবা উদ্ধার
কক্সবাজারের উখিয়ায় অভিযান চালিয়ে ১ লাখ ইয়াবা উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। উদ্ধারকৃত এসব ইয়াবার মূল্য প্রায় ৩ কোটি টাকা।




  "সিসি ক্যামেরা" এবং "আমার গাড়ি নিরাপদ" ডাটাবেজের জন্য রেমিট্যান্স যোদ্ধার মুখে হাসি
সেবা দেওয়ার মানসিকতা থাকলে সফলতা আসবেই। সেবা প্রত্যাশীদের মুখে হাসি ফুটানোই বাংলাদেশ পুলিশের অন্যতম লক্ষ্য।  বলছিলাম রেমিট্যান্স যোদ্ধা বিপ্লব দাশ এর ট্রলি ফিরে পাওয়ার গল্প। 


  সিএনজিতে ফেলে আসা গুরুত্বপূর্ণ জিনিসপত্র সহ মূল্যবান ব্যাগ উদ্ধারপূর্বক মালিকের নিকট হস্তান্তর
"আমার গাড়ি নিরাপদ" ডাটাবেজ ব্যবহার করে সিএনজিতে ফেলে আসা গুরুত্বপূর্ণ জিনিসপত্র সহ মূল্যবান ব্যাগ উদ্ধারপূর্বক মালিকের নিকট হস্তান্তর করেন সিএমপির খুলশী থানার এসআই আবু হাসনাত মিশু। 


  "আইস অব সিএমপি" এবং "আমার গাড়ি নিরাপদ" ডাটাবেজের সুফল পাচ্ছে সেবা প্রত্যাশীরা"
"আইস অব সিএমপি" এবং "আমার গাড়ি নিরাপদ" ডাটাবেজের সুফল পাচ্ছে সেবা প্রত্যাশীরা"



  ডবলমুরিংয়ে ট্রাকচাপায় মোটরসাইকেল আরোহী নিহত
চট্টগ্রাম নগরীর ডবলমুরিংয়ের মনসুরাবাদ এলাকায় ট্রাকচাপায় আবু বক্কর সিদ্দিক নামের এক মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন।


  গোয়ালপাড়ায় ১১ মামলার আসামি গাঁজাসহ গ্রেপ্তার
চট্টগ্রাম নগরের এনায়েতবাজার থেকে গাঁজা ও ইয়াবাসহ ১১ মামলার আসামি মো. রফিকুল ইসলাম ওরফে মঙ্গলকে গ্রেপ্তার করেছে কোতোয়ালী থানা পুলিশ। 


  বাঁশখালীতে পুকুরে ডুবে ৩ শিশুর মৃত্যু
চট্টগ্রামের বাঁশখালীতে পুকুরে ডুবে একই পরিবারের দুই শিশুসহ ৩ শিশুর মৃত্যু হয়েছে। 


  চট্টগ্রামের প্রধান ঈদ জামাত সকাল ৮টায়
চট্টগ্রাম সিটি করপোরেশনের তত্ত্বাবধানে ঈদের প্রধান জামাত অনুষ্ঠিত হবে সকাল ৮টায় নগরের জমিয়তুল ফালাহ জাতীয় মসজিদে। 


  আসকার বিন তারেক প্র: ইভান হত্যা মামলায় অন্যতম অভিযুক্ত গ্রেফতার
নগরীর চেরাগী পাহাড় মোড়ে সংগঠিত আসকার বিন তারেক প্রঃ ইভান হত্যা মামলায় গত ২৭-০৪-২০২২ খ্রি: রাত ১০ঃ০৫ ঘটিকায় কোতোয়ালি থানাধীন সিআরবি সাত রাস্তার মাথা হতে গ্রেপ্তার করা হয়  মামলার অন্যতম অভিযুক্ত প্রিয়ম বিশ্বাস কে।


  “জাতীয় জরুরী সেবা ৯৯৯ ও সাহসী শিশুর বিশ্বাসের জয়"
১৫ বৎসরের অষ্টম শ্রেণি পর্যন্ত পড়ুয়া শিশু মোঃ সাগর। পড়াশুনা ইতি টেনে পরিবারের দায়িত্ব পালনের জন্য কাজীর দেউরি বিদুৎ অফিসে চাকুরী করে। রাস্তায় চলতে ফিরতে বিভিন্ন মাধ্যম থেকে জাতীয় জরুরী সেবা ৯৯৯ এর কথা জানতে পারে।


  টেরিবাজার বণিক সমিতির নেতৃবৃন্দ ও ক্রেতা সাধারণের সাথে মত বিনিময় করেন সিএমপি কমিশনার
চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার জনাব সালেহ মোহাম্মদ তানভীর, পিপিএম গত ২৭ এপ্রিল, ২০২২ খ্রিস্টাব্দ নগরীর কোতোয়ালি থানাধীন টেরিবাজার পরিদর্শন করেন। এসময় তিনি উপস্থিত টেরিবাজার বণিক সমিতির নেতৃবৃন্দ ও ক্রেতা সাধারণের সাথে মত বিনিময় করেন।


  আকবরশাতে ছোরাসহ দুই যুবক গ্রেফতার
চট্টগ্রাম নগরীর আকবরশাতে টিপ ছোরাসহ দুই যুবককে গ্রেফতার করেছে পুলিশ। সোমবার (২৫ এপ্রিল) রাত ৮টায় লতিফপুর পাক্কা রাস্তার মাথা থেকে তাদের গ্রেফতার করা হয়।



  ঐতিহ্যবাহী জব্বারের বলীখেলা: চ্যাম্পিয়ন জীবন
চট্টগ্রামের ঐতিহ্যবাহী জব্বারের বলীখেলার ১১৩তম আসরে চ্যাম্পিয়ন হয়েছেন কক্সবাজারের চকরিয়ার তারিকুল ইসলাম জীবনবলী। কুমিল্লার শাহজালাল বলীকে হারিয়ে তিনি বিজয়ের মুকুট অর্জন করেন। এর আগে ১০৯তম আসরেও তিনি চ্যাম্পিয়ন ছিলেন।


  হেডফোনের জন্য গলায় ফাঁস দিল ৭ম শ্রেণির ছাত্রী
মায়ের কাছ থেকে হেডফোন না পেয়ে চট্টগ্রাম নাছিরাবাদ গার্লস স্কুলের ৭ম শ্রেণির এক ছাত্রী আত্মহত্যা করেছে।


  বাকলিয়ায় অটোরিক্সার ধাক্কায় প্রাণ গেল শিক্ষকের
চট্টগ্রাম নগরের বাকলিয়ায় রাস্তা পার হওয়ার সময় সিএনজিচালিত অটোরিক্সার ধাক্কায় আহত আমান উল্লাহ সিকদার (৬০) নামে এক স্কুলশিক্ষক মারা গেছেন। 


  হারিয়ে যাওয়া ২ বছরের নুসরাতের পরিবারের সন্ধান চায় খুলশীর পুলিশ
চট্টগ্রামের খুলশী থানার আমবাগান এলাকা থেকে খুঁজে পাওয়া ২ বছরের নুসরাত এখন পুলিশের হেফাজতে রয়েছে। গত ১৫ এপ্রিল সকাল সাড়ে ১১টায় আমবাগান ক্যান্টিনগেট এলাকা থেকে মামুন নামে স্থানীয় এক বাসিন্দা কান্নারত অবস্থায় শিশুটিকে পেলে পরে পুলিশকে জানায়। 


  সিএমপি ডিবির অভিযানে ডাকাতির প্রস্তুতিকালে দেশীয় অস্ত্র সহ ০৫ জন গ্রেফতার
২৩/০৪/২০২২ তারিখ ০২.২০ ঘটিকায় সিএমপি ডিবি দক্ষিণ বিভাগের ২২ নং টিম নগরীর পাঁচলাইশ মডেল থানাধীন হাজী চাঁন্দ মিয়া সওদাগর রোডস্থ মাঝির দোকান সংলগ্ন এলাকায় অভিযান পরিচালনা করে ডাকাতির প্রস্তুতি নিয়ে সমবেত হওয়ারকালে মোঃ রাশেদ, মোঃ আরমান, মোঃ জনি, মোঃ সোলায়মান ও মোঃ রিদুয়ান কে ডাকাতির কাজে ব্যবহৃত ছুরি, লোহার রড ইত্যাদি দেশীয় অস্ত্রশস্ত্র সহ আটক করেন।  


  চট্টগ্রামের ঐতিহাসিক জব্বারের বলীখেলা সোমবার, মেলা শুরু আজ
অনেক আলোচনা-সমালোচনা নানা চড়াই-উৎরাই পেরিয়ে অবশেষে আলোর মুখ দেখছে চট্টগ্রামের শত বছরের ঐতিহ্য লালদীঘিতে ঐতিহাসিক জব্বারের বলী খেলা।


  আকবরশাহে ডাকাত চক্রের ৩ সদস্য গ্রেফতার
চট্টগ্রাম নগরীর আকবরশাহ থানার টোলরোড এলাকা থেকে ডাকাতির প্রস্তুতিকালে ৩ জনকে গ্রেফতার করেছে পুলিশ।


  চট্টগ্রামে আজও সার্ভার জটিলতায় টিকিট প্রত্যাশীদের বাড়তি ভোগান্তি
ট্রেনের আগাম টিকিট বিক্রির দ্বিতীয় দিনেও চট্টগ্রামে সার্ভার জটিলতা দেখা দিয়েছে। এতে গতকালের মতো আজও টিকিট কাটতে ভোগান্তিতে পড়েছেন যাত্রীরা।


  চট্টগ্রামে ছিনতাইকারীর ছুরিকাঘাতে যুবক আহত, আটক এক
চট্টগ্রাম মহানগরীর বায়েজিদে ছিনতাইকারীর ছুরিকাঘাতে মো. শরীফ (২৮) নামে এক যুবক গুরুতর আহত হয়েছেন। এ ঘটনায় জড়িত সন্দেহে এক ব্যক্তিকে আটক করেছে পুলিশ।


  আকবরশাহ টোলরোড এলাকায় অস্ত্রশস্ত্রসহ মহাসড়কে ডাকাতির প্রস্তুতিকালে গ্রেফতার ৩
অদ্য ২৩/০৪/২০২২ ইং তারিখ রাত ০৩.২০ ঘটিকার সময় আকবরশাহ থানাধীন লতিফপুর টোল রোড এলাকায় অভিযান পরিচালনা করে ডাকাতি সংঘটনের প্রস্তুতির উদ্দেশ্যে সমবেত হওয়াকালে সাহেদ হোসেন প্রকাশ টিটু, মোহাম্মদ জাহিদ হোসেন প্রকাশ শাকিল, শাহেদ আজগর প্রকাশ হীরা কে ০১দেশীয় তৈরী এলজি, ০২টি কার্তুজ, ০১টি টিপ ছোরা ও ০১টি চাইনিজ  কুড়াল সহ গ্রেফতার করে আকবর শাহ থানা পুলিশ।


  সিএমপি ডিবির অভিযানে ২৫ বোতল ফেন্সিডিল সহ একজন গ্রেফতার
গত ২২/০৪/২০২২ ইং তারিখ সন্ধ্যা ০৭.৫০ ঘটিকায় চট্রগ্রাম মহানগরীর বায়েজিদ থানাধীন অক্সিজেন এলাকায় অবৈধ মাদক দ্রব্য ফেন্সিডিল বিক্রয় করাকালে সিএমপি ডিবি উত্তর বিভাগের ৩৪ নং টিম অভিযান পরিচালনা করে মোঃ জামাল হোসেনকে ২৫ বোতল ফেন্সিডিল সহ গ্রেপ্তার করেন।



  প্রেস বিজ্ঞপ্তি
এতদ্বারা সর্বসাধারণের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, আগামী ২৪/০৪/২০২২খ্রিঃ হতে ২৬/০৪/২০২২খ্রিঃ (১১ বৈশাখ,১৪২৯ খ্রী হতে ১৩ বৈশাখ, ১৪২৯ বঙ্গাব্দ) চট্টগ্রাম মহানগরীর লালদীঘি পাড়ে ঐতিহ্যবাহী আব্দুল জব্বারের বলী খেলা ও বৈশাখী মেলা অনুষ্ঠিত হবে। 


  গাড়ির ধাক্কায় গুরুতর আহত বয়স্ক একজন অজ্ঞাতনামা পুরুষ
ইং ২০/০৪/২০২২ তারিখ ২২.৩০ ঘটিকার সময় বাকলিয়া থানাধীন শাহ আমানত সেতু সংযোগ সড়কস্থ তুলাতলী ওয়েডিং পার্ক কমিউনিটি সেন্টার এর বিপরীত পাশে পাকা রাস্তায় দ্রুত ও বেপরোয়া গতিতে আসা গাড়ির ধাক্কায় গুরুতর আহত হয় আনুমানিক ৬৫ বছর বয়স্ক একজন অজ্ঞাতনামা পুরুষ।


  চট্টগ্রামে নতুন টাকা মিলবে ৫ ব্যাংকে
ঈদ উপলক্ষে চট্টগ্রামে পাঁচটি বাণিজ্যিক ব্যাংকের শাখায় মিলবে নতুন টাকা। চট্টগ্রাম অঞ্চলের মানুষের জন্য বাংলাদেশ ব্যাংক নতুন নোট ও মুদ্রা বিনিময়ের কর্মসূচি ঘোষণা করেছে।


  চট্টগ্রামে পুলিশের অ্যাপে মিললো সিএনজিতে হারানো ব্যাগ
চট্টগ্রাম মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের সহকারী পরিচালক মোশারফ হোসেন প্রতিদিনের মতো অফিসের কাজ শেষে করে ফিরছিলেন বাসায়। যাওয়ার পথে শিক্ষাবোর্ডের মূল্যবান নথি, দাপ্তরিক ৪টি ফাইল, ব্যাংকের চেক বইসহ নগদ ২ লাখ ৩৬ হাজার টাকা ভর্তি একটি ব্যাগ সিএনজি অটোরিকশাতে রেখে নেমে যান। পরে যখন টাকা ও নথির কথা মনে পড়ছে ততক্ষণে ঘটনাস্থল থেকে চলে গেছে অটোরিকশা।


  সিএমপি কাউন্টার টেরোরিজমের অভিযানে সাবেক প্রেমিকার স্পর্শকাতর ছবি ইন্টারনেটে ছড়িয়ে দিয়ে ব্ল্যাকমেইলিং, গ্রেফতার ০১
সিএমপি কাউন্টার টেরোরিজমের অভিযানে সাবেক প্রেমিকার স্পর্শকাতর ছবি ইন্টারনেটে ছড়িয়ে দিয়ে ব্ল্যাকমেইলিং, গ্রেফতার ০১ 


  জব্বারের বলী খেলা জেলা পরিষদ চত্বরে, লালদিঘীর সড়কে তিনদিনের বৈশাখী মেলা
গত ১৩ এপ্রিল সংবাদ সম্মেলন করে লালদিঘি মাঠ প্রস্তুত না থাকায় মাঠ সংকটের কারণে স্থগিত করা হয় জব্বারের বলী খেলা ও মেলা। এর তিন দিনের মাথায় ঐতিহ্যবাহী চট্টগ্রামের আব্দুল জব্বারের বলী খেলা ও বৈশাখী মেলার ১১৩ তম আসর আয়োজনের ঘোষণা দিয়েছেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র রেজাউল করিম চৌধুরী।


  ৪৮ ঘন্টার অভিযানে অপহৃত শিশু উদ্ধার
মুক্তা বেগম কেডিএস গার্মেন্টেস ফেক্টরির চাকরিজীবী এবং তার স্বামী স্থানীয় দোকানে  মাংসবিক্রেতা । অতিশয় নির্মল  আনন্দে বায়েজিদ বোস্তামী থানাধীন রৌফাবাদস্থ রাজা মিয়ার কলোনীতে মুক্তা বেগম ও স্বামী- আব্দুল খালেক গত ২/৩ বছর যাবৎ বসবাস করছে। দম্পতির  বড় ছেলে মোঃ নয়ন  খাগড়াছড়িতে চাচার দোকানে কর্মরত, মেজো ছেলে মোঃ রাসেল রৌফাবাদ মাদ্রাসায় হেফজ কোর্সে অধ্যয়নরত, মেয়ে নাজমা আক্তার বাসায় থাকে এবং কনিষ্ঠতম ছেলে মোঃ আরজু (০১ বছর ছয় মাস) বাসায় প্রতিপালিত হয়।  



  প্রেস বিজ্ঞপ্তি
এতদ্বারা সর্বসাধারণের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, চট্টগ্রাম মহানগরীর ডিসি হিল সংলগ্ন নজরুল স্কয়ার এবং সি.আর.বি শিরিষ তলায় আগামী ১৪/৪/২০২২খ্রিঃ তারিখ রোজ বৃহস্পতিবার বাংলা নববর্ষ ১৪২৯ বঙ্গাব্দ উপলক্ষে পহেলা বৈশাখের বিভিন্ন সাংস্কৃতিক অনুষ্ঠান উদযাপনে আগত দর্শনার্থীদের সুষ্ঠু চলাচলের জন্য নিম্নলিখিত স্থানগুলোতে সকাল ০৬.০০ ঘটিকা হতে বিকাল ১৪.৩০ ঘটিকা পর্যন্ত সকল প্রকার যানবাহন চলাচল নিয়ন্ত্রণ করা হবে। 



  বর্ষবরণ উদযাপন সংক্রান্তে নিরাপত্তামূলক নির্দেশনা
বাংলা নববর্ষ-১৪২৯ উদযাপন উপলক্ষ্যে নগরীর জনসাধারণের নিরাপত্তা ও আইন শৃঙ্খলা রক্ষায় চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের পক্ষ থেকে নিম্নলিখিত নির্দেশনাসমূহ মেনে চলার অনুরোধ করা হচ্ছেঃ 


  চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ ও কমিউনিটি পুলিশিং, চট্টগ্রাম মহানগরের উদ্যোগে উপহার সামগ্রী বিতরণ
এ উপলক্ষে অদ্য ১২ এপ্রিল, ২০২২ খ্রী হালিশহর থানাধীন আব্দুল্লাহ কনভেনশন হলে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার জনাব সালেহ মোহাম্মদ তানভীর, পিপিএম। 


  বন্দরটিলায় কাভার্ডভ্যান চাপায় বাবা-ছেলের মর্মান্তিক মৃত্যু, যান চলাচল বন্ধ
চট্টগ্রাম নগরের বন্দরটিলা এলাকায় কাভার্ডভ্যান চাপায় বাবা-ছেলের মর্মান্তিক মৃত্যু হয়েছে। এ ঘটনায় বিক্ষুব্ধ হয়ে যান চলাচল বন্ধ করে দিয়েছে সাধারণ মানুষ। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে কাজ করছে পুলিশ।


  নগরীতে ১ জনের করোনা শনাক্ত
নগরীতে একজনের নমুনায় করোনা শনাক্ত হয়েছে। আজ ৯ এপ্রিল, শনিবার সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে এ তথ্য জানা গেছে।


  মহানগর গোয়েন্দা উত্তর ও দক্ষিণ বিভাগের অভিযানে ডাকাতির প্রস্তুতিকালে দেশিয় অস্ত্রসস্ত্র সহ ০৮ জন গ্রেফতার
অদ্য ০৮/০৪/২০২২ তারিখ ০১.৩০ ঘটিকায় সিএমপি ডিবি দক্ষিণ বিভাগের ০২ নং টিম নগরীর বাকলিয়া থানাধীন নতুন ব্রীজ মোড়স্থ শাহ আমানত সেতু সংলগ্ন এলাকায় অভিযান পরিচালনা করে ডাকাতির প্রস্তুতিকালে দেশীয় অস্ত্রশস্ত্র শাবল, ছুরি সহ  মোঃ জসিম @ মনির হোসেন, মহিউদ্দিন, শাহাদাত হোসেন সাজ্জাদ, মোঃ সোহেল, মোঃ আল-আমিন, আঃ রাজ্জাক@ রানা,  মোঃ শরিফ@ কালাইয়া, মোঃ সাদ্দাম হোসেন কে গ্রেফতার করেন।



  চান্দগাঁওয়ে পুলিশের অভিযানে মিলল ২৮ চোরাই মোবাইল ৪ ল্যাপটপ, আটক ৪
চট্টগ্রাম নগরের চান্দগাঁওয়ে ২৮ চোরাই মোবাইল ৪ ল্যাপটপসহ ৪ জনকে আটক করেছে থানা পুলিশ। 


  ২৮টি চোরাই মোবাইল ও ৪টি চোরাই ল্যাপটপ সহ গ্রেফতার ০৪
চান্দগাঁও থানার এসআই মোঃ আব্দুল মোনাফ সঙ্গীয়  অফিসার সহ গোপন সংবাদের ভিত্তিতে অভিযান পরিচালনা করে চান্দগাঁও থানাধীন বহদ্দারহাট সিটি কর্পোরেশন মার্কেট সংলগ্ন এলাকা হতে মোঃ মজিবুর রহমান, তাসলিমা বেগম, মোঃ ইমরান ও মোঃ রিপন কে ২৮টি চোরাই মোবাইল ও ৪টি চোরাই ল্যাপটপ সহ গ্রেফতার করেন। 



  বঙ্গবন্ধু টানেলের নির্মাণ কাজ প্রায় শেষের দিকে
চট্টগ্রামের কর্ণফুলী নদীর নিচ দিয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান টানেলের কাজ প্রায় শেষ পর্যায়ে। এখন চলছে দুই টিউবের মধ্যে সংযোগ, সড়ক নির্মাণ ও সাজসজ্জার কাজ। সাড়ে তিন কিলোমিটার দীর্ঘ এই টানেল এশিয়ান হাইওয়ের সঙ্গে যুক্ত করবে চট্টগ্রামকে।




  একদিনের জন্য উন্মুক্ত থাকবে ‘পুলিশ মুক্তিযুদ্ধ জাদুঘর
মহান স্বাধীনতা ও জাতীয় শহীদ দিবস উপলক্ষে আজ২৬ মার্চ সবার জন্য উন্মুক্ত থাকবে নগরের দামপাড়া পুলিশ লাইনে নব-নির্মিত ‘পুলিশ মুক্তিযুদ্ধ জাদুঘর’। সকাল ১০টা থেকে বিকাল ৫টা পর্যন্ত উন্মুক্ত থাকবে জাদুঘরটি। স্বাধীনতা দিবসের দিনে নতুন প্রজন্মসহ সকল নগরবাসীকে জাদুঘর পরিদর্শনে আহ্বান জানিয়েছে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ।


  জাতীয় গণহত্যা দিবসে শহীদ মিনারে মোমবাতি প্রজ্জ্বলন করেন সিএমপি কমিশনার
জাতীয় গণহত্যা দিবস ২০২২ উপলক্ষে ২৫ মার্চ, ১৯৭১ এর ভয়াল কালরাতে নিহত শহীদদের স্মরণে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ লাইন্স শহীদ মিনারে মোমবাতি প্রজ্জ্বলন করেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার জনাব সালেহ্ মোহাম্মদ তানভীর, পিপিএম।


  উখিয়ায় ট্রাক-সিএনজি সংঘর্ষে নিহত ৪
কক্সবাজারের উখিয়ার মিনি ট্রাক ও সিএনজির মুখোমুখি সংঘর্ষে ৪ জন নিহত হয়েছেন। এ দুর্ঘটনায় আহত হয়েছেন আরও দুজন। তাদের মধ্যে একজনের অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছেন চিকিৎসকরা।


  চট্টগ্রামে করোনা শনাক্তের হার ০.১৯ শতাংশ
চট্টগ্রাম বন্দর নগরীতে করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় একজন নতুন আক্রান্ত শনাক্ত হয়েছেন। সংক্রমণ হার ০ দশমিক ১৯ শতাংশ। এসময় শহর ও গ্রামে কোনো রোগীর মৃত্যু হয়নি।


  পতেঙ্গায় লাইটার জাহাজডুবি, ৭ নাবিক নিখোঁজ
চট্টগ্রাম বন্দরের বহির্নোঙরে পতেঙ্গার পারকি বিচ এলাকায় বালু বোঝাই জাহাজের ধাক্কায় এমভি টিটু-১৪ নামের একটি সিমেন্ট ক্লিংকার বোঝাই লাইটারেজ জাহাজ ডুবির ঘটনা ঘটেছে। এ ঘটনায় জাহাজের ৭ নাবিক নিখোঁজ রয়েছেন। তাদের উদ্ধারে চেষ্টা চালাচ্ছে কোস্ট গার্ড। 


  বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবসে চট্টগ্রামে শিক্ষা সামগ্রী বিতরণ
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০২তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষে চট্টগ্রাম নগরীর বিভিন্ন পয়েন্টে সুবিধাবঞ্চিত পথশিশু ও স্কুল শিক্ষার্থীদের মাঝে শিক্ষা সামগ্রী ও খাবার বিতরণ করা হয়েছে।




  জেলা প্রশাসনের উদ্যোগে ৭ দিন ব্যাপী মুক্তির উৎসব
জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০২তম জন্মদিন বার্ষিকী উপলক্ষে চট্টগ্রামে ৭ দিন ব্যাপী মুক্তির উৎসব এবং সুবর্ণজয়ন্তী মেলার আয়োজন করেছে চট্টগ্রাম জেলা প্রশাসন।


  রাঙামাটিতে ছুরিকাঘাত করে ছাত্রলীগ নেতাকে খুন
রাঙামাটিতে দুর্বৃত্তদের ছুরিকাঘাতে জয় ত্রিপুরা (২৫) নামে ছাত্রলীগের এক নেতা খুন হয়েছেন। নিহত জয় ত্রিপুরা সদর উপজেলা ছাত্রলীগের উপপ্রচার সম্পাদক।


  চট্টগ্রাম বিমান বন্দরে ১০ টি স্বর্ণের বার উদ্ধার
চট্টগ্রামের শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে এক যাত্রীর লাগেজ চেক করে ১০ টি স্বর্ণের বার উদ্ধার করা হয়।


  চট্টগ্রামে কাউন্সিলর সমর্থককে ছুরিকাঘাত
চট্টগ্রামের লালখান বাজারে মো. সোহেল (৩০) নামের এক যুবককে ছুরিকাঘাতের ঘটনা ঘটেছে। এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে আল আমিন নামে আরেক যুবককে আটক করেছে পুলিশ।


  চট্টগ্রামে করোনা শনাক্তের হার ১.০৮%
চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় নতুন করে ১১ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। শনাক্তের হার ১ দশমিক ০৮ শতাংশ। সোমবার (৭ মার্চ) চট্টগ্রাম জেলা সিভিল সার্জন কার্যালয়ের প্রকাশিত প্রতিবেদন থেকে এ তথ্য জানা গেছে।




  জামালখান কাউন্সিলর অফিসে অগ্নিকাণ্ড
নগরের কোতোয়ালী থানার চেরাগী পাহাড় চট্টগ্রাম সিটি করপোরেশনের ২১ নম্বর জামালখান কাউন্সিলর অফিসে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে।


  চট্টগ্রামে আগুনে পুড়লো ৭০ বসতঘর
চট্টগ্রাম নগরের বাকলিয়া থানার মিয়াখান এলাকায় আগুনে পুড়ে ছাই হয়ে গেছে ৭০ বসতঘর।


  চট্টগ্রামে মেট্রোরেল নিয়ে কোরিয়ার নতুন প্রস্তাব, চীনও এগোচ্ছে সমানতালে
বঙ্গোপসাগরের বুকে ‘স্মার্ট সিটি’ গড়ে তোলার বিনিময়ে চট্টগ্রামে নিজেদের টাকায় মেট্রোরেল করে দেওয়ার চীনের প্রস্তাব নিয়ে যখন নাড়াচাড়া চলছে, তখন দক্ষিণ কোরিয়া সরকারি-বেসরকারি অংশীদারিত্বের (পিপিপি) ভিত্তিতে চট্টগ্রামে মেট্রোরেল নির্মাণে টাকা খাটানোর প্রস্তাব দিয়েছে। এজন্য দ্রুততম সময়ে সম্ভাব্যতা যাচাই শুরুর আগ্রহও দেখিয়েছে। সর্বশেষ তথ্য অনুযায়ী, চট্টগ্রামে মেট্রোরেল নির্মাণে ব্যয়ের পুরো অংকটাই বিনিয়োগ করতে চায় দক্ষিণ কোরিয়া।


  চট্টগ্রামের শিশু পথ ভুলে কুমিল্লায়, বাবা-মাকে খুঁজছে পুলিশ
চট্টগ্রাম থেকে ট্রেনে করে কিভাবে কুমিল্লা চলে গেল আট বছরের শিশুটি— সে নিজেও এখন বলতে পারছে না কি থেকে কী হল। চট্টগ্রাম নগরীর চকবাজার এলাকার এই শিশু মোশাররফ এখন রয়েছে কুমিল্লার মনোহরগঞ্জ এলাকায়। অবুঝ শিশুটি তার বাবা-মায়ের কাছে ফিরতে চায়। তবে এখনও তার বাবা-মায়ের খোঁজ পায়নি পুলিশ।


  চট্টগ্রামে ২৪ ঘণ্টায় শনাক্ত ২৮
চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় আরও ২৮ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। শনাক্তের হার ১ দশমিক ৫৯ শতাংশ। আগের দিন আক্রান্ত হয়েছিল ৪৭ জন। তবে এদিনও করোনায় আক্রান্ত হয়ে কারো মৃত্যু হয়নি। এই নিয়ে টানা ১৪ দিন মৃত্যুহীনের তালিকায় চট্টগ্রাম। 


  চট্টগ্রামে করোনা শনাক্তের হার ৩.৪৬%
চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় নতুন করে ৭৮ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। শনাক্তের হার ৩ দশমিক ৪৬ শতাংশ। বুধবার (২৩ ফেব্রুয়ারি) চট্টগ্রাম জেলা সিভিল সার্জন কার্যালয়ের প্রকাশিত প্রতিবেদন থেকে এ তথ্য জানা গেছে।




  চট্টগ্রামে প্রাইভেট কারের ধাক্কায় পুলিশ সদস্য নিহত
চট্টগ্রাম নগরের কোতোয়ালী থানা এলাকায় প্রাইভেট কারের ধাক্কায় পুলিশের একজন কনস্টেবল নিহত হয়েছেন।




  পাঁচ ভাইয়ের পর আহত ভাইও মারা গেলেন

কক্সবাজারের চকরিয়ায় পিকআপের ধাক্কায় আহত আরও এক ভাইয়ের মৃত্যু হয়েছে। তার নাম রক্তিম শীল। এ নিয়ে মোট ৬ ভাই মারা গেলেন।





  চট্টগ্রামে একদিনে শনাক্ত ১১৮, হার ৪.৩৬
করোনাভাইরাসে আক্রান্ত হয়ে চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় কারও মৃত্যু হয়নি। তবে এ সময়ের মধ্যে ভাইরাসটিতে আক্রান্ত হিসেবে শনাক্ত হন ১১৮ জন। এ নিয়ে জেলায় এ পর্যন্ত মোট শনাক্তের সংখ্যা দাঁড়ালো এক লাখ ২৫ হাজার ৯০৪ জনে এবং মৃতের সংখ্যা দাঁড়ালো এক হাজার ৩৬২ জনে।


  উখিয়া সীমান্তে ১৯১ ভরির বেশি স্বর্ণালংকারসহ আটক ১

কক্সবাজারের উখিয়া সীমান্ত এলাকা থেকে এক কোটি ২৬ লাখ টাকা মূল্যের ১৯১ ভরির বেশি স্বর্ণালংকারসহ এক পাচারকারীকে আটক করেছে র‍্যাব।





  চট্টগ্রামে আরও ২১৭ জনের করোনা শনাক্ত
করোনাভাইরাসে আক্রান্ত হয়ে চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় কারো মৃত্যু হয়েনি। তবে এ সময়ে করোনা আক্রান্ত হয়েছেন ২১৭ জন। এ নিয়ে জেলায় মোট শনাক্তের সংখ্যা দাঁড়ালো এক লাখ ২৪ হাজার ৫৪২ জনে। আর মৃতের সংখ্যা দাঁড়ালো এক হাজার ৩৬০ জনে।


  চকরিয়ায় পাঁচ ভাই নিহতের ঘটনায় থানায় মামলা
কক্সবাজারের চকরিয়ায় পিকআপভ্যানের চাপায় পাঁচ ভাই নিহতের ঘটনায় থানায় মামলা দায়ের করা হয়েছে। ঘাতক পিকআপটি জব্দ করেছে হাইওয়ে পুলিশ। তবে চালক এখনও পলাতক।




  চট্টগ্রামে করোনায় নতুন শনাক্ত ৩৯৭, মৃত্যু একজনের
করোনাভাইরাসে আক্রান্ত হয়ে চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় একজনের মৃত্যু হয়েছে। এ সময়ে ভাইরাসটিতে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৩৯৭ জন। এ নিয়ে জেলায় এ পর্যন্ত মোট শনাক্তের সংখ্যা দাঁড়ালো এক লাখ ২৩ হাজার ৯৭৩ জনে এবং মৃতের সংখ্যা দাঁড়ালো এক হাজার ৩৬০ জনে।


  চমেক হাসপাতাল থেকে ওষুধ পাচারকালে আটক ২
চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতাল থেকে বিপুল সরকারি ওষুধ পাচারকালে দুইজনকে আটক করেছে পুলিশ। 


  কিশোর গ্যাং এর ০৩ সদস্য সহ ০৪ জন আটক
মোবাইল ফোন কেড়ে নেওয়ার জন্য বাসা হইতে ডেকে নিয়ে শ্বাসনালী কেটে হত্যার চেষ্টার ঘটনায় কিশোর গ্যাং এর ০৩ সদস্য সহ ০৪ জন আটক ।


  আখতারুজ্জামান ফ্লাইওভারে ছিনতাইয়ের ঘটনায় ০৪ জন গ্রেফতার এবং ব্যবহৃত সিএনজি গাড়ী ও লুণ্ঠিত টাকা উদ্ধার
০৬ ফেব্রুয়ারী ২০২২ইং খুলশী থানাধীন জিইসি মোড়স্থ বাটাগলি সংলগ্ন ফ্লাইওভারের উপরে ০৪জন অজ্ঞাতনামা ছিনতাইকারী ০১টি অজ্ঞাতনামা সিএনজি গাড়ীযোগে আসিয়া ভিকটিম মোঃ সুমন @ কালাইয়া @ সাত সেলাই (২৫) এর গতিরোধ করতঃ ছুরিকাঘাত করে ০১টি সিম্পনি মোবাইল সেট ও নগদ ৩,০০০/- (তিন হাজার) টাকা ছিনাইয়া নেয়।


  সাতকানিয়ায় ভোটের মাঠে দায়ের কোপে প্রাণ গেল শিশুর
চট্টগ্রামের সাতকানিয়ায় নির্বাচনী ভোট চলাকালীন নৌকার প্রার্থী পক্ষের লোকজনের হামলায় দায়ের কোপে মো. তাসিব (১৩) নামে এক শিশুর মৃত্যু হয়েছে।


  সাতকানিয়ায় দুই চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের গোলাগুলি, দুই কেন্দ্রে ভোটগ্রহণ বন্ধ
সপ্তম ও শেষ ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে চট্টগ্রামের সাতকানিয়ায় উত্তপ্ত পরিস্থিতি। দুই চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া ও গোলাগুলির ঘটনা ঘটেছে। 


  চট্টগ্রাম রেলস্টেশনে ময়লা দেখে রেগে আগুন মন্ত্রী, দুই কর্মকর্তাকে বরখাস্তের নির্দেশ
চট্টগ্রাম রেলওয়ে স্টেশন পরিদর্শন কালে ময়লা ও অব্যবস্থাপনার কারণে বিভাগীয় রেলওয়ে ব্যবস্থাপক শামস মো. তুষার ও স্টেশন ম্যানেজার রতন কুমার সাময়িক বরখাস্তের আদেশ দিলেন রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন।


  চট্টগ্রামে একদিনে শনাক্ত ৩৬১
করোনাভাইরাসে আক্রান্ত হয়ে চট্টগ্রামে সর্বশেষ ২৪ ঘণ্টায় কারও মৃত্যু হয়নি। এসময়ে করোনা আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৩৬১ জন। এ নিয়ে জেলায় মোট শনাক্ত দাঁড়ালো এক লাখ ২৩ হাজার ৪৬ জনে এবং মৃতের সংখ্যা এক হাজার ৩৫৯ জনে।


  চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের প্রীতি ক্রিকেট ম্যাচ অনুষ্ঠিত
অদ্য ৪ ফেব্রুয়ারী, ২০২২ খ্রী শুক্রবার দামপাড়াস্থ চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ লাইন্সে সিএমপিতে কর্মরত পুলিশ সদস্যদের অংশগ্রহণে অনুষ্ঠিত হয় প্রীতি ক্রিকেট ম্যাচ।


  চট্টগ্রামে সাইনবোর্ডে বাংলা না লেখায় ৪ প্রতিষ্ঠানকে জরিমানা
চট্টগ্রামে সাইনবোর্ডে বাংলা না লেখায় চার প্রতিষ্ঠানকে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।


  চট্টগ্রামে আরও ৫৭৪ জনের করোনা শনাক্ত
করোনাভাইরাসে আক্রান্ত হয়ে চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় কারও মৃত্যু হয়নি। তবে এ সময়ের মধ্যে ভাইরাসটিতে আক্রান্ত হিসেবে শনাক্ত হন ৫৭৪ জন। এ নিয়ে জেলায় এ পর্যন্ত মোট শনাক্তের সংখ্যা দাঁড়ালো এক লাখ ২২ হাজার ৬৮৫ জনে। চট্টগ্রামে এ পর্যন্ত করোনায় মৃত্য হয়েছে এক হাজার ৩৫৯ জনে।


  চট্টগ্রামে করোনা শনাক্তের হার ১৬.৮৯ শতাংশ
করোনাভাইরাসে আক্রান্ত হয়ে চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় কারো মৃত্যু হয়েনি। তবে এ সময়ে করোনা আক্রান্ত হয়েছেন ৫৩৯ জন। শনাক্তের হার ১৬ দশমিক ৮৯ শতাংশ। এরমধ্য দিয়ে জেলায় মোট শনাক্তের সংখ্যা দাঁড়ালো এক লাখ ২২ হাজার ১১১ জনে। আরও মৃতের সংখ্যা দাঁড়ালো এক হাজার ৩৫৯ জনে।


  বান্দরবানে গোলাগুলিতে ১ সেনাসদস্য ও ৩ সন্ত্রাসী নিহত
বান্দরবানের রুমা উপজেলায় সেনাবাহিনীর একটি টহল দলকে লক্ষ্য করে গুলি চালিয়েছে সশস্ত্র সন্ত্রাসীরা। এতে এক সেনাসদস্য ও তিন সন্ত্রাসী নিহত হয়েছেন। আহত হয়েছেন অপর এক সেনাসদস্য।


  চট্টগ্রামে আরও ৫৮০ জনের করোনা শনাক্ত
করোনাভাইরাসে আক্রান্ত হয়ে চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় কারও মৃত্যু হয়নি। তবে এ সময়ের মধ্যে ভাইরাসটিতে আক্রান্ত হিসেবে শনাক্ত হন ৫৮০ জন। এ নিয়ে জেলায় এ পর্যন্ত মোট শনাক্তের সংখ্যা দাঁড়ালো এক লাখ ২১ হাজার ৫৭২ জনে। এদের মধ্যে মারা গেছেন এক হাজার ৩৫৯ জন।


  চট্টগ্রামে একদিনে তিনজনের মৃত্যু, শনাক্ত ৭২৯
করোনাভাইরাসে আক্রান্ত হয়ে চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় তিনজনের মৃত্যু হয়েছে। তবে এ সময়ে করোনা আক্রান্ত হয়েছেন ৭২৯ জন। এ নিয়ে জেলায় মোট শনাক্তের সংখ্যা দাঁড়ালো এক লাখ ২০ হাজার ৪৪৩ জনে। আর মৃতের সংখ্যা দাঁড়ালো এক হাজার ৩৫৮ জনে।


  চট্টগ্রামে করোনায় একজনের মৃত্যু, শনাক্ত ৫৮৭
করোনাভাইরাসে আক্রান্ত হয়ে চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় একজনের মৃত্যু হয়েছে। একই সময়ের মধ্যে ভাইরাসটিতে আক্রান্ত হিসেবে শনাক্ত হন ৫৮৭ জন।



  এই বিভাগ থেকে আরও সংবাদ

   সিআরবিতে হাসপাতাল নির্মাণ না করার অনুরোধ চট্টগ্রামের মন্ত্রী-এমপিদের
   চট্টগ্রামে একদিনে করোনা শনাক্ত আরও ৮
   চট্টগ্রামে নতুন বাস ভাড়া প্রতি কিলোমিটারে আড়াই টাকা
   নগরীর সিরিষতলায় শুরু হচ্ছে বৃক্ষরোপন অভিযান ও বৃক্ষমেলা ২০২২
   বায়েজিদে চাঁদা না পাওয়ায় ফ্যাক্টরিতে আগুন দিলো শিবির ক্যাডার !
   চট্টগ্রাম মহানগরীতে চলমান রয়েছে রুটভিত্তিক অটোটেম্পু জরিপ কার্যক্রম
   মদ সন্দেহে ‘ব্লক্ড’ চট্টগ্রাম বন্দরের ১৫০ কনটেইনার, কড়া নজর কাস্টমসের
   চট্টগ্রামে কনসার্ট দেখতে গিয়ে পদদলিত ৩, একজনের অবস্থা গুরুতর
   ৫ লাখ টাকায় প্রাথমিক বিদ্যালয় শিক্ষক নিয়োগ পরীক্ষায় প্রক্সি!
   ১৬০ কার্টন বিদেশে সিগারেট এনে চট্টগ্রাম বিমান বন্দরে ধরা খেলেন রাউজানের ইউনুস
   চট্টগ্রামে নতুন করে ৪০ জনের করোনা শনাক্ত
   ইকোনমিক জোনের ভূমি অধিগ্রহণের টাকা হাতানো চক্রের এক সদস্য আটক
   ফটিকছড়িতে যুবকের রহস্যজনক মৃত্যু, দাফনের মুহূর্তে পুলিশ হেফাজতে মরদেহ
   রামুতে শাশুড়িকে হত্যা করে মাটিচাপা দিলো পুত্রবধূ
   চট্টগ্রামে করোনায় ১ জনের মৃত্যু, শনাক্তের হার ২০.৩৯
   চট্টগ্রামে আরও ৭৪ জনের করোনা শনাক্ত
   নগরে জলাবদ্ধতার কারণ খুঁজতে ৪ সদস্যের কমিটি
   ১ জুলাই থেকে ঈদে ট্রেনের আগাম টিকিট বিক্রি
   পাহাড় ধসে চট্টগ্রামে নিহত ৪
   দুপুরে সীতাকুণ্ড যাচ্ছেন আইজিপি
   এখনও আগুন জ্বলছে সীতাকুণ্ডের ডিপোতে
   মানবিক দায়বদ্ধতায় অগ্নিদগ্ধদের পাশে দাঁড়ালো সাইফ পাওয়ারটেক
   ৫৮ ঘণ্টায়ও নেভেনি বিএম ডিপোর আগুন
   আজ শুরু হচ্ছে চট্টগ্রাম বাণিজ্য মেলা
   “আমার গাড়ী নিরাপদ” ডাটাবেজের মাধ্যমে যাত্রীর মোবাইল ফোন ও মূল্যবান শপিং ব্যাগ উদ্ধার করলেন বাকলিয়া থানা পুলিশ
   সিএমপি কোতোয়ালি থানার অভিযানঃ ২২৪০ পিস ইয়াবা ট্যাবলেট সহ ০২ জন গ্রেফতার
   চট্টগ্রামে স্ত্রী-মেয়েকে হত্যার দায়ে একজনের যাবজ্জীবন কারাদণ্ড
   পানিতে নেই ডায়রিয়ার জীবাণু—দাবি ওয়াসার
   পাহাড়তলীতে কর ফাঁকির দায়ে ২৯ ব্যবসায়িকে জরিমানা
  


  পুরনো সংখ্যা