logo



   প্রচ্ছদ  -   আজকের চট্টগ্রাম

   চট্টগ্রামে কার্টনের মধ্যে রাখা ছিল দুই নবজাতকের লাশ
বন্দরনগরী চট্টগ্রামের নিমতলায় দুটি নবজাতকের মরদেহ পাওয়া গেছে। কার্টনে করে রেখে যাওয়া দুটি মরদেহই কন্যাশিশুর। ওই শিশু দুটির মা-বাবাই তাদের মরদেহ ফেলে যেতে পারে বলে পুলিশের ধারনা।


   করোনার: চট্টগ্রামে একদিনে আরও ৬৮ রোগী শনাক্ত
১ হাজার ৭৫ জনের জনের নমুনা পরীক্ষা করে চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় ৬৮ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে ৬৩ জন নগরের ও ০৫ জন উপজেলার। 


   চট্টগ্রামে ২২১ ভরি স্বর্ণ সরানোর সময় ‘বাহক’ আটক, মূল মালিক হাজারি গলির
চট্টগ্রাম থেকে অবৈধভাবে ঢাকা পাচারের সময় ১৪টি স্বর্ণের বারসহ পুলিশের হাতে আটক হয়েছেন উত্তম সেন (৩৫) নামের এক পাচারকারী। স্বর্ণের এই ১৪টি বারে ২২১ ভরি স্বর্ণ রয়েছে। যার বাজারমূল্য প্রায় এক কোটি ৪৩ লাখ ৬৫ হাজার টাকা। 


   রামগড়ে বিয়ের প্রলোভনে কিশোরীকে ধর্ষণ; ধর্ষক কারাগারে
খাগড়াছড়ির রামগড়ে বিয়ের প্রলোভনে এক মাদ্রাসা পড়ুয়া কিশোরী (১৫) কে ধর্ষণের অভিযোগে ধর্ষক মো: বেলাল হোসেন (২৩) কে আটক করে জেল হাজতে পাঠিয়েছে পুলিশ। 


   করোনার: চট্টগ্রামে একদিনে আরও ১৭২ রোগী শনাক্ত
১ হাজার ২৯২ জনের জনের নমুনা পরীক্ষা করে চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় ১৭২ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে ১৪৪ জন নগরের ও ২৮ জন উপজেলার। 


   চট্টগ্রামে একদিনে আরও ২২৩ রোগী শনাক্ত
১ হাজার ৫৬৮ জনের জনের নমুনা পরীক্ষা করে চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় ২২৩ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে ১৮৬ জন নগরের ও ৩৭ জন উপজেলার। এ নিয়ে চট্টগ্রামে মোট আক্রান্ত ২৪ হাজার ৩৯৮ জন।


   চট্টগ্রামে করোনার দ্বিতীয় ঢেউ: একদিনে আরও ১৮৩ রোগী শনাক্ত
১ হাজার ৩৩৫ জনের নমুনা পরীক্ষা করে চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় ১৮৩ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে ১৫৫ জন নগরের ও ২৮ জন উপজেলার।  এ নিয়ে চট্টগ্রামে মোট আক্রান্ত ২৪ হাজার ৫৩ জন।


   চতুর্থ পরীক্ষায়ও স্বরাষ্ট্রমন্ত্রীর করোনা নেগেটিভ
চতুর্থবার কোভিড-১৯ (করোনাভাইরাস) পরীক্ষায় ফলাফল নেগেটিভ এসেছে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের। এর আগের তিনবারের পরীক্ষায় একবার করোনা পজিটিভ এসেছিল স্বরাষ্ট্রমন্ত্রীর। তবে ফল নেগেটিভ এসেছিল অন্য দুবার।


   করোনা: চট্টগ্রামে আরও ১৭৮ রোগী শনাক্ত
১ হাজার ৩৯৬ জনের নমুনা পরীক্ষা করে চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় ১৭৮ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে ১৪৪ জন নগরের ও ৩৪ জন উপজেলার। এ নিয়ে চট্টগ্রামে মোট আক্রান্ত ২৩ হাজার ৬১ জন।


   সাতকানিয়ায় বন্ধুর হাতে বন্ধু খুন
দক্ষিণ চট্টগ্রামের সাতকানিয়ায় সাজ্জাদ হোসেন (১৮) নামের এক তরুণ বন্ধুর ছুরিকাঘাতে খুন হয়েছে।


   চট্টগ্রামে নতুন আক্রান্ত ১০৮ জন
১ হাজার ২৪৮ জনের জনের নমুনা পরীক্ষা করে চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় ১০৮ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে।


   চট্টগ্রামে লাইসেন্স ছাড়াই হাসপাতাল: সিলগালা, মালিক গ্রেপ্তার
লাইসেন্স নবায়ন না করা ও মেয়াদোত্তীর্ণ ওষুধ ব্যবহারসহ নানা অনিয়মের অভিযোগে নগরের সিটি হেলথ ক্লিনিক নামে একটি হাসপাতাল বন্ধ করে দিয়েছেন সিভিল সার্জন।


   চট্টগ্রামে নতুন আক্রান্ত ১১৩ জন
১ হাজার ২৯৪ জনের জনের নমুনা পরীক্ষা করে চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় ১১৩ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে ১০২ জন নগরের ও ১১ জন উপজেলার। এ নিয়ে চট্টগ্রামে মোট আক্রান্ত ২২ হাজার ১২৮ জন।


   চট্টগ্রামে নতুন আক্রান্ত ৯৪ জন
৮৬৮ জনের জনের নমুনা পরীক্ষা করে চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় ৯৪ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে ৭৬ জন নগরের ও ১৮ জন উপজেলার। এ নিয়ে চট্টগ্রামে মোট আক্রান্ত ২১ হাজার ৭৩৪ জন।


   চট্টগ্রামে নতুন আক্রান্ত ৯৬ জন
১ হাজার ২৯ জনের জনের নমুনা পরীক্ষা করে চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় ৯৬ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে ৮৫ জন নগরের ও ১১ জন উপজেলার। এ নিয়ে চট্টগ্রামে মোট আক্রান্ত ২১ হাজার ৫৫৬ জন।


   চট্টগ্রামে ২৪ ঘণ্টায় নতুন আক্রান্ত ৮১
চট্টগ্রামে নতুন করে করোনা আক্রান্ত শনাক্ত হয়েছেন ৮১ জন। এ নিয়ে চট্টগ্রামে মোট আক্রান্ত ২০ হাজার ৬৪০ জন। গত ২৪ ঘণ্টায় নতুন করে কেউ মারা যায়নি। শুক্রবার (২৩ অক্টোবর) রাতে সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী, চট্টগ্রামের ৭টি ল্যাব ও কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে নমুনা পরীক্ষা করা হয়।




   কক্সবাজার সীমান্তে স্থলমাইন বিস্ফোরণে রোহিঙ্গা নিহত
নাইক্ষ্যংছড়ি ঘুমধুমের রেজু-আমতলী সীমান্তে মিয়ানমার অভ্যন্তরে ‘স্থল মাইন বিস্ফোরণে’ এক রোহিঙ্গা নিহত হয়েছে।




   কক্সবাজারে রাতে মাটি কাটতে গিয়ে পাহাড়ধসে দুজনের মৃত্যু
কক্সবাজারের রামু উপজেলায় রাতের আঁধারে পাহাড় কাটার সময় মাটিধসে দুই যুবকের মর্মান্তিক মৃত্যু হয়েছে। মঙ্গলবার দিবাগত (২১ অক্টোবর) রাত ২টার দিকে রামুর কাউয়ারখোপ ইউনিয়নের লট উখিয়ারঘোনা এলাকায় এ ঘটনা ঘটে।


   আত্মরক্ষায় নারীদের কৌশল শেখাবে ‘ইন্সপায়ার চট্টগ্রাম’
নির্যাতন প্রতিরোধে নারীদের আত্মরক্ষার কৌশল শেখানোর জন্য চট্টগ্রাম নগরীতে কর্মশালা আয়োজন করতে যাচ্ছে সামাজিক সংগঠন ‘ইনস্পায়ার চট্টগ্রাম’।


   চট্টগ্রামে নতুন আক্রান্ত ৫৫ জন
৬১৪ জনের নমুনা পরীক্ষা করে চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় ৫৫  জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে ৪৮ জন নগরের ও ০৭ জন উপজেলার। এ নিয়ে চট্টগ্রামে মোট আক্রান্ত ২০ হাজার ১১০ জন।


   সাবেক মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ করোনায় আক্রান্ত, হাসপাতালে চিকিৎসাধীন
সাবেক মন্ত্রী, বাংলাদেশ আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। বর্তমানে তিনি চট্টগ্রাম নগরীর পার্কভিউ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।


   চট্টগ্রামে নতুন আক্রান্ত ১০০ জন
১ হাজার ৪৪ জনের নমুনা পরীক্ষা করে চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় ১০০ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে ৮৭  জন নগরের ও ১৩ জন উপজেলার। এ নিয়ে চট্টগ্রামে মোট আক্রান্ত ১৯ হাজার ৪২৭ জন।


   চট্টগ্রামে নতুন আক্রান্ত ৭৯ জন, মৃত্যু ২
৯৭৬ জনের নমুনা পরীক্ষা করে চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় ৭৯ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে ৫৮ জন নগরের ও ২১ জন উপজেলার। 


   লোহাগাড়ায় ফাঁস লাগিয়ে মানসিক ভারসাম্যহীন নারীর আত্মহত্যা
লোহাগাড়ায় খুরশিদা বেগম (৪৮) নামের এক নারী গলায় ফাঁস লাগিয়ে আত্মহত্যা করেছেন। তিনি মানসিক ভারসাম্যহীন রোগী ছিলেন বলে জানা গেছে।


   চট্টগ্রামে নতুন আক্রান্ত ৭১ জন
৮৫৩ জনের নমুনা পরীক্ষা করে চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় ৭১ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে ৬৫ জন নগরের ও ০৬ জন উপজেলার। এ নিয়ে চট্টগ্রামে মোট আক্রান্ত ১৯ হাজার ১১৬ জন।


   চট্টগ্রামে মডেলিংয়ের মোহে পড়ে তরুণীর জীবন গেল সিলিং ফ্যানে ঝুলে
তরুণীর স্বপ্ন ছিল মডেলিং করে ক্যারিয়ার গড়ার। এই স্বপ্ন নিয়ে তিনি চট্টগ্রামের একটি কথিত ‘মডেলিং এজেন্সি’র সঙ্গে জড়িয়ে পড়েন। তাদের হয়ে অখ্যাত কয়েকটি প্রতিষ্ঠানের ফটোসেশনেও অংশ নিতে দেখা যায় ওই তরুণীকে।


   বিমান যাত্রীর পেটে বাঁধা ছিল সাড়ে নয় কেজি স্বর্ণ
চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে দুবাই ফেরত এক যাত্রীর শরীর তল্লাশি করে ৮২টি স্বর্ণের বার জব্দ করা হয়েছে। 


   চান্দগাঁওয়ে মা-ছেলে খুনের ঘটনায় প্রধান আসামি ফারুক গ্রেপ্তার
নগরীর চান্দগাঁওয়ের মা ও ছেলে হত্যার একমাত্র আসামি ফারুককে গ্রেপ্তার করা হয়েছে। চান্দগাঁও রমজান আলী সেরেস্তাদারের বাড়ি এলাকায় মা ও ছেলে খুনের ঘটনায় অভিযুক্ত পাতানো ভাই ফারুককে গ্রেপ্তার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। 


   চট্টগ্রামে নতুন আক্রান্ত ৫৪ জন
৬১২ জনের নমুনা পরীক্ষা করে চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় ৫৪ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে ৪৯ জন নগরের ও ০৫ জন উপজেলার। এ নিয়ে চট্টগ্রামে মোট আক্রান্ত ১৮৮৫৯ জন।


   ৮২টি স্বর্ণবার উদ্ধার করেছে এনএসআই ও কাস্টমস কর্তৃপক্ষ
চট্টগ্রামের শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে দুবাই ফেরত এক ব্যক্তির কাছ থেকে ৮২টি স্বর্ণের বার উদ্ধার করেছে জাতীয় নিরাপত্তা গোয়েন্দা (এনএসআই) ও কাস্টমস কর্তৃপক্ষ। 


   পার্বত্য শান্তিচুক্তিতে স্মরণীয় হাসানাত আবদুল্লাহ
চট্টগ্রামের পার্বত্যাঞ্চলে রক্তক্ষয়ী সংঘাতের ইতিহাস বেশ দীর্ঘ ছিল। পাহাড়ের জনগোষ্ঠী এবং বাঙালিদের মধ্যে এই সংঘাতময় পরিস্থিতি ছিল যুগের পর যুগ। স্বাধীন বাংলাদেশে উত্তপ্ত পাহাড়ি অঞ্চল নিয়ে উদ্বেগ, শঙ্কা, উৎকণ্ঠার শেষ ছিল না।




   চট্টগ্রামে নতুন করে করোনায় আক্রান্ত ৬৬ জন
চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৬৬ জন। এ নিয়ে  মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ১৮ হাজার ৮০৫ জন। এদিন করোনায় কারো মৃত্যু হয়নি চট্টগ্রামে।




   কিশোরী ধর্ষণের ঘটনায় পতেঙ্গা থেকে মূল আসামি গ্রেপ্তার
নগরের ডবলমুরিং থানাধীন সুপারিওয়ালাপাড়ায় বান্ধবীর বাসায় বেড়াতে গিয়ে এক কিশোরী ধর্ষণের ঘটনায় মূল অভিযুক্ত চান্দু মিয়াকে গ্রেফতার করেছে পুলিশ।


   চট্টগ্রামে নতুন আক্রান্ত ২৬ জন
৩৯৩ জনের নমুনা পরীক্ষা করে চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় ২৬ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে ২১ জন নগরের ও ০৫ জন উপজেলার। এ নিয়ে চট্টগ্রামে মোট আক্রান্ত ১৮৬৩৯ জন।


   চট্টগ্রামে নতুন আক্রান্ত ৪৩ জন
৭১০ জনের নমুনা পরীক্ষা করে চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় ৪৩ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে ৩৩ জন নগরের ও ১০ জন উপজেলার। এ নিয়ে চট্টগ্রামে মোট আক্রান্ত ১৮৬১৩ জন।


   চট্টগ্রামে নতুন আক্রান্ত ৬৩জন
১ হাজার ১৩৩ জনের নমুনা পরীক্ষা করে চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় ৬৩ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে ৪৮ জন নগরের ও ১৫ জন উপজেলার। এ নিয়ে চট্টগ্রামে মোট আক্রান্ত ১৮৪৫৪ জন।


   চট্টগ্রামে নতুন আক্রান্ত ৫৬ জন
৭৯১ জনের নমুনা পরীক্ষা করে চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় ৫৬ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে ৪২ জন নগরের ও ১৪ জন উপজেলার। এ নিয়ে চট্টগ্রামে মোট আক্রান্ত ১৮৩৭৭ জন।


   চট্টগ্রামে নতুন আক্রান্ত ২৫ জন
৩৯৫ জনের নমুনা পরীক্ষা করে চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় ২৫ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে ১৮ জন নগরের ও ০৭ জন উপজেলার। এ নিয়ে চট্টগ্রামে মোট আক্রান্ত ১৮২৬৯ জন।


   আল্লামা শফীর জানাজায় মানুষের ঢল, সামলাতে ১০ প্লাটুন বিজিবি
দেশের শীর্ষ কওমী আলেম ও হেফাজতে ইসলামের আমির আল্লামা আহমদ শফীর নামাজে জানাজা সম্পন্ন হয়েছে। শনিবার (১৯ সেপ্টেম্বর) দুপুর ২টার দিকে তার জানাজা অনুষ্ঠিত হয়। জানাজায় ইমামতি করেন তার ছেলে মাওলানা মোহাম্মদ ইউসূফ।




   হাটহাজারীতে আল্লামা শফীর জানাজা শনিবার দুপুর ২টায়
হেফাজত আমির আল্লামা শাহ আহমদ শফীর জানাজা শনিবার দুপুর দুইটায় চট্টগ্রামের আল-জামিয়াতুল আহলিয়া দারুল উলুম মুঈনুল ইসলাম হাটহাজারী মাদ্রাসায় অনুষ্ঠিত হবে। তিনি ওই মাদ্রাসার মহাপরিচালক ছিলেন।




   আল্লামা আহমদ শফী আর নেই
হেফাজতে ইসলাম বাংলাদেশ’র আমির ও বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশের চেয়ারম্যান আল্লামা শাহ আহমদ শফী মারা গেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।




   চট্টগ্রামে করোনা রোগী ১৮ হাজার ছাড়াল
চট্টগ্রামে ১৮ হাজার ছাড়িয়ে গেছে প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা। ১ হাজার ১২০ জনের নমুনা পরীক্ষা করে চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় ৭৬ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে।


   ২০২২ সালে ঢাকা-চট্টগ্রাম ডাবল রেললাইনের কাজ শেষ হবে: রেলপথ মন্ত্রী
রেলপথ মন্ত্রী মো. নুরুল ইসলাম সুজন বলেছেন, ‘ঢাকা-চট্টগ্রাম ডাবল রেললাইনের কাজ আগামী ২০২২ সালের জুন মাসের মধ্যে সম্পন্ন হবে। 


   সাবেক সাংসদ বদির বিচার শুরু
কক্সবাজার-৪ আসনের সাবেক সাংসদ আবদুর রহমান বদির বিরুদ্ধে অভিযোগ গঠন করেছেন আদালত।


   চট্টগ্রামে কিশোর গ্যাংয়ের ৭ জনসহ গ্রেপ্তার ১৬
চট্টগ্রাম মহানগরীর কোতোয়ালী থানাধীন বিভিন্ন এলাকায় বিশেষ অভিযান চালিয়ে কিশোর গ্যাংয়ের ৭ জন সদস্যসহ ১৬ কিশোরকে গ্রেপ্তার করেছে পুলিশ।


   চট্টগ্রামে নতুন আক্রান্ত ৪৯ জন
৯৯২ জনের নমুনা পরীক্ষা করে চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় ৪৯ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে ৩৪ জন নগরের ও ১৫ জন উপজেলার। এ নিয়ে চট্টগ্রামে মোট আক্রান্ত ১৭৭৯৯ জন।


   চট্টগ্রামে নতুন আক্রান্ত ৫৩ জন
১ হাজার ৩৫৯ জনের নমুনা পরীক্ষা করে চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় ৫৩ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে ৩৯ জন নগরের ও ১৪ জন উপজেলার। এ নিয়ে চট্টগ্রামে মোট আক্রান্ত ১৭৬৯৭ জন।


   বাংলাদেশিকে ধরে নিয়ে গেলো বিজিপি
মিয়ানমারের সীমান্তরক্ষী বাহিনী বিজিপি এবার বান্দরবানের নাইক্ষ্যংছড়ি সীমান্ত থেকে মো. ইউছুফ (৩২)  নামের এক বাংলাদেশী যুবককে ধরে নিয়ে গেছে।


   চট্টগ্রামে নতুন আক্রান্ত ৭৪ জন
এক হাজার ১০১ জনের নমুনা পরীক্ষা করে চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় ৭৪ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে ৫০ জন নগরের ও ২৪ জন উপজেলার। এ নিয়ে চট্টগ্রামে মোট আক্রান্ত ১৭৫৯০ জন।


   চট্টগ্রামে নতুন আক্রান্ত ২২ জন
৩৬৪ জনের জনের নমুনা পরীক্ষা করে চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় ২২ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে ১৮ জন নগরের ও ৪ জন উপজেলার। এ নিয়ে চট্টগ্রামে মোট আক্রান্ত ১৭৪৭০ জন।


   চট্টগ্রামে নতুন আক্রান্ত ৬৩ জন
৬৫৫ জনের জনের নমুনা পরীক্ষা করে চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় ৬৩ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে ৫৪ জন নগরের ও ০৯ জন হাটহাজারী উপজেলার। এ নিয়ে চট্টগ্রামে মোট আক্রান্ত ১৭৩৯২ জন।


   চট্টগ্রামে আজ আরও ৮৮ জনের করোনা পজিটিভ, মোট আক্রান্ত ১৬৯৫৪

চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় ৮৮ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে ৬৯ জন নগর ও ১৯ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা। এ নিয়ে চট্টগ্রামে মোট আক্রান্ত ১৬৯৫৪ জন।





   চট্টগ্রামে নতুন শনাক্ত ৮৮ জন, মোট আক্রান্ত ১৬৬১২ জন
চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় ৮০ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে ৬৮ জন নগর ও ২০ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা। এ নিয়ে চট্টগ্রামে মোট আক্রান্ত ১৬৬১২ জন।


   চট্টগ্রামে মা-ছেলে খুন : সন্দেহের তির পাতানো ভাইয়ের দিকে
চট্টগ্রাম নগরের চান্দগাঁও থানা এলাকায় মা ও ছেলেকে গলাকেটে হত্যার ঘটনায় নিহত গুলনাহার বেগমের এক পাতানো ভাইয়ের দিকে উঠেছে সন্দেহের তির। নিহতের একমাত্র মেয়ে ময়ুরীর (১৪) দেয়া তথ্য অনুযায়ী ফারুক নামে ওই দোকান মালিককে খুঁজছে পুলিশ। তবে ঘটনার পর থেকেই ফারুক পলাতক আছেন।


   চট্টগ্রামে নতুন শনাক্ত ৩২ জন, মোট আক্রান্ত ১৬৪৩৭ জন
চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় ৩২ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে ২১ জন নগর ও ১১ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা। এ নিয়ে চট্টগ্রামে মোট আক্রান্ত ১৬৪৩৭ জন।


   বঙ্গোপসাগরে জাহাজডুবি, ২৪ ঘণ্টায়ও উদ্ধার হয়নি ১৩ নাবিক
বঙ্গোপসাগরে ভাসানচরের অদূরে এক হাজার ৮০০ টন গম নিয়ে ডুবে গেছে ‘এমভি আখতার বানু’ নামের একটি জাহাজ। দুর্ঘটনার ২৪ ঘণ্টা পেরিয়ে গেলেও এখনো খোঁজ মেলেনি জাহাজটির ১৩ জন নাবিকের।


   কেউ কাউকে চেনে না, বাসে তারা ‘ফ্যামিলি’
চট্টগ্রাম থেকে ঢাকা, উত্তরবঙ্গ ও দক্ষিণবঙ্গগামী দূরপাল্লার বাসে ‘ফ্যামিলি প্যাকেজ’ নাম দিয়ে করোনায় জারি করা সরকারি স্বাস্থ্যবিধি ভেঙে যাত্রী পরিবহন করা হচ্ছে। 


   করোনাভাইরাস: রুশ ভ্যাকসিন অর্ডার করেছে ভারতসহ ২০ দেশ
বিশ্বে প্রাণঘাতী করোনাভাইরাসের (কভিড-১৯) প্রথম ভ্যাকসিন অনুমোদন করেছে রাশিয়া। দেশটির তৈরি ভ্যাকসিন ‘স্পুটনিক ভি’ নিয়ে ভারতসহ ২০টি দেশ আগ্রহ দেখিয়েছে।


   চট্টগ্রামে আরও ১৪৯ জনের করোনা পজিটিভ, মোট আক্রান্ত ১৫৪৯১
চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় ১৪৯ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে ৯৬ জন নগর ও ৫৩ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা। এ নিয়ে চট্টগ্রামে মোট আক্রান্ত ১৫৪৯১ জন।


   চট্টগ্রামে আরও ১১৮ জনের করোনা পজিটিভ, মোট আক্রান্ত ১৫৩৪২
চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় ১১৮ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে ৮৭  জন নগর ও ৩১ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা। এ নিয়ে চট্টগ্রামে মোট আক্রান্ত ১৫৩৪২ জন।


   চট্টগ্রামে ১৬ হাজারের বেশি পশুর চামড়া ভাগাড়ে
চট্টগ্রামে বিক্রি না হওয়া ১৬ হাজারেরও বেশি কোরবানির পশুর চামড়া ময়লার ভাগাড়ে ফেলে দিয়েছে সিটি করপোরেশন। জেলার বিভিন্ন জায়গা থেকে এসব চামড়া নগরীতে বিক্রি করতে এনে দাম না পেয়ে ফেলে চলে যান মৌসুমি চামড়া ব্যবসায়ীরা।




   চট্টগ্রামে আরও ৭০ জনের করোনা পজিটিভ, মোট আক্রান্ত ১৩৬৯৯
চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় ৭০ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে ৬৩ জন নগর ও ০৭ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা। এ নিয়ে চট্টগ্রামে মোট আক্রান্ত ১৩৬৯৯ জন।


   চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে লেগুনা-কাভার্ড ভ্যান মুখোমুখি সংঘর্ষে নিহত ৬
চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের চকরিয়ায় আবারো ভয়াবহ সড়ক দুর্ঘটনা সংঘটিত হয়েছে। লেগুনা পরিবহনের একটি যাত্রীবাহী একটি গাড়ির সঙ্গে মুখোমুখি সংঘর্ষ বিপরীত দিক থেকে আসা অপর একটি কাভার্ড ভ্যানের। 


   চট্টগ্রামে আরও ১৪৮ জনের করোনা পজিটিভ, মোট আক্রান্ত ১৩৩৪৬
চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় ১৪৮ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে ১১৬ জন নগর ও ৩২ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা। এ নিয়ে চট্টগ্রামে মোট আক্রান্ত ১৩৩৪৬ জন।


   চট্টগ্রামে আরও ৩৯৯ জনের করোনা পজিটিভ, মোট আক্রান্ত ১২৩৩০
চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় ৩৯৯ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে ৩১৩ জন নগর ও ৮৬ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা। এ নিয়ে চট্টগ্রামে মোট আক্রান্ত ১২৩৩০ জন।


   নির্ধারিত সময়ে হচ্ছে না চট্টগ্রাম সিটির ভোট
চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচন নির্ধারিত ১৮০ দিন সময়ের মধ্যে করা সম্ভব নয় বলে সরকারকে জানিয়ে দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। মঙ্গলবার স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব বরাবরে পাঠানো এক চিঠিতে করোনা ভাইরাস সংক্রমণ ঝুঁকির বর্তমান পরিস্থিতির কথা উল্লেখ করে ইসি তাদের এই অবস্থান জানিয়ে দিয়েছে। চিঠিতে করোনা পরিস্থিতির পাশাপাশি পাহাড় ধসের আশঙ্কা ব্যক্ত করা হয়েছে।


   ফেনীর সিভিল সার্জন ডা. সাজ্জাদ হোসেনের দাফন সম্পন্ন
ফেনীর সিভিল সার্জন ডা. সাজ্জাদ হোসেনের দাফন সম্পন্ন হয়েছে। আজ বুধবার সকাল ৯টায় জানাযা শেষে তার পৈত্রিক নিবাস ফেনী সদর উপজেলার মধ্যম লেমুয়া দেওয়ানজি বাড়ি পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।




   দুই মেয়েকে গলা টিপে হত্যার পর বিষপান বাবার
চট্টগ্রামের পটিয়া উপজেলার কাশিয়াইশ ইউনিয়নে নানার বাড়িতে দুই মেয়েকে গলা টিপে হত্যার পর মোখেন্দু বড়ুয়া নামে এক ব্যক্তির আত্মহত্যার চেষ্টার অভিযোগ পাওয়া গেছে।




   করোনায় প্রাণ গেল ফেনী জেলা আ.লীগ সভাপতির
করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ফেনী জেলা আওয়ামী লীগের সভাপতি ও প্রবীণ আইনজীবী অ্যাডভোকেট আকরামুজ্জমান (৭৫) মারা গেছেন।




   চট্টগ্রামে চিকিৎসাধীন অবস্থায় আরও এক চিকিৎসকের মৃত্যু
চট্টগ্রামে ডা. শহিদুল আনোয়ার নামে আরও এক চিকিৎসকের মৃত্যু হয়েছে। তিনি করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার পর সুস্থ হলেও ফুসফুস এবং হার্টের জটিলতায় ভুগছিলেন।




   ভূমিকম্পে কেঁপে উঠল ঢাকা ও চট্টগ্রাম
চট্টগ্রাম ও ঢাকাসহ দক্ষিণ-পূর্বাঞ্চলের বেশ কিছু জায়গায় ভোরে ভূ-কম্পন অনুভূত হয়েছে। ভূমিকম্পের উৎপত্তি ভারতের মিজোরামে হলেও এর প্রভাব পড়েছে মিয়ানমারেও।




   অনলাইনে মিলছে চট্টগ্রামের করোনা পরীক্ষার ফলাফল
চট্টগ্রামে করোনা পরীক্ষার ফলাফলের জন্য আর দীর্ঘ সময় অপেক্ষা করতে হবে না। এখন থেকে ঘরে বসে ওয়েবসাইটের মাধ্যমে জানা যাবে করোনা পরীক্ষার ফলাফল। রোববার বিকেলে চট্টগ্রাম জেলা সিভিল সার্জন কার্যালয়ে ওয়েবসাইটটি উদ্বোধন করেন সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি।




   চট্টগ্রামে আরো ১৭১ জনের শরীরে করোনা
চট্টগ্রামে আরো ১৭১ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। ৫৯৯টি নমুনা পরীক্ষা করে তাঁদের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ মিলেছে।




   রেড ইয়েলো গ্রিন জোনে কী করা যাবে, কী যাবে না-
কোভিড-১৯ সংক্রমণ রোধে রেড, ইয়েলো ও গ্রিন এই তিন জোনভিত্তিক লকডাউন বাস্তবায়নে কাজ শুরু হয়েছে।স্বাস্থ্য অধিদপ্তর গতকাল (১৪ জুন) কোন জোনে কীভাবে কাজ হবে সে, বিষয়ে একটি সহায়ক নির্দেশনা প্রণয়ন করেছে।


   উত্তর কাট্টলী দিয়ে চট্টগ্রামে লকডাউন শুরু
মহামারি করোনাভাইরাসের সংক্রমণে অধিক ঝুঁকিপূর্ণ বিবেচনায় চট্টগ্রামের ১০টি ওয়ার্ডকে ‘রেড জোন’ ঘোষণা করা হয়েছে। এই জোনে থাকা নগরের ১০নং উত্তর কাট্টলী ওয়ার্ডে আগামী ১৬ জুন থেকে লকডাউন কার্যক্রম শুরু হবে।


   চট্টগ্রামের যেসব এলাকা ‘রেড জোন’ হিসেবে চিহ্নিত
চট্টগ্রাম সিটি করপোরেশনের একাধিক ওয়ার্ড রেড জোন হিসেবে চিহ্নিত করা হয়েছে।


   চট্টগ্রামের যেসব এলাকা রেড জোনে
করোনাভাইরাস সংক্রমণ রোধ চট্টগ্রাম সিটি কর্পোরেশনের ১০টি এলাকা রেড জোনের মধ্যে পড়েছে। করোনা প্রতিরোধে গঠিত কেন্দ্রীয় টেকনিক্যাল কমিটির গতকাল শনিবারের সভায় এসব এলাকাকে চিহ্নিত করা হয়। সভার একটি কার্যবিবরণী থেকে এসব তথ্য জানা গেছে।




   ছদ্মবেশে ম্যাজিস্ট্রেট, ২২০ টাকার স্যাভলন ৫০০ চেয়ে ফাঁসলেন দোকানি
‘রিয়াজুদ্দিন বাজারে অভিযানের শুরুতে ফোর্স বাইরে রেখে পরিচায় গোপন করে কয়েকটি কসমেটিকসের দোকানে ঘুরলাম। পাঁচটি দোকানে দাম যাচাই করে দেখলাম সবার একদাম, এক লিটার একটি স্যাভলন অ্যান্টিসেপ্টিক ৫৫০ টাকা। তাদের দাবি বেশি দামে কিনেছেন।’- কথাগুলো নির্বাহী ম্যাজিস্ট্রেট উমর ফারুকের।




   করোনায় মানুষ মারা যাচ্ছে বেশি পাহাড়তলী হালিশহর কোতোয়ালীতে
চট্টগ্রামে করোনা শনাক্তের দুই মাস চার দিনের মাথায় এখন করোনা রোগীর সংখ্যা প্রায় চার হাজার পেরিয়ে গেছে। ৬ জুন পর্যন্ত শুধু মহানগরীতেই রয়েছে দুই হাজার ৮৭৪ জন করোনা রোগী। অর্থাৎ মোট আক্রান্তের ৭৩ শতাংশই নগরীর বিভিন্ন এলাকার বাসিন্দা। বাকি ২৭ শতাংশ চট্টগ্রামের বিভিন্ন উপজেলার।




   চট্টগ্রামে করোনার প্রকোপ : দেশে ফিরে গেলেন ১১০ আফগান শিক্ষার্থী
বন্দরনগরী চট্টগ্রামের করোনা পরিস্থিতির অবনতি হচ্ছে প্রতিদিনই। এবার করোনার শঙ্কায় চট্টগ্রাম ছেড়েছেন ‘এশিয়ান ইউনিভার্সিটি ফর ওমেন’ এর ১১০ জন আফগান শিক্ষার্থী।




   ফেনীতে আরও ১৬ জনের করোনা শনাক্ত
ফেনীতে নতুন করে আরও ১৬ জনের করোনা শনাক্ত হয়েছে। এনিয়ে জেলায় মোট আক্রান্তের সংখ্যা ১৭৫। মৃত ৩ জন। সুস্থ হয়েছে ৫৯জন। সিভিল সার্জন ডাঃ সাজ্জাদ হোসেন এই তথ্য নিশ্চিত করেছন। আক্রান্তদের মধ্যে ১জন সদর উপজোর ও ১৫জন দাগনভ‚ঞা উপজেলার বাসিন্দা।




   পুলিশ র‌্যাবে একদিনেই ২৭ জনের শরীরে করোনাভাইরাস
চট্টগ্রামে গত ২৪ ঘন্টায় ২৭ জন পুলিশ ও বিশেষায়িত বাহিনীর সদস্য করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন বলে নিশ্চিত হওয়া গেছে। চট্টগ্রামের করোনার প্রধান দুটি পরীক্ষাগারের সর্বশেষ নমুনা পরীক্ষায় তাদের সবারই করোনা রিপোর্ট পজিটিভ এসেছে।




   রোববার থেকে চট্টগ্রাম ছেড়ে যাবে যেসব ট্রেন
স্বল্প যাত্রী নিয়ে কঠোর স্বাস্থ্যবিধি মেনে ট্রেন চলাচলের প্রস্তুতি নেওয়া হয়েছে। ইতিমধ্যে কোন রুটে কয়টি ট্রেন চলবে তার রোডম্যাপ তৈরি হয়েছে। এক সিটে যাত্রী ও এক সিট খালি— এই নিয়মে আগামী দুই সপ্তাহের জন্য অনলাইনে ট্রেনের টিকিট বিক্রির প্রস্তুতিও নেওয়া হয়েছে।




   নবজাতক পুলিশ ডাক্তারসহ চট্টগ্রামে আরও ২২৯ করোনা পজিটিভ
চট্টগ্রামে গত ২৪ ঘন্টায় ডাক্তার, পুলিশ, শিশুসহ আরও ২২৯ জন করোনা পজিটিভ রোগী শনাক্ত হয়েছে বৃহস্পতিবার। নতুন করে শনাক্ত হওয়াদের ১৮৫ জন নগরের এবং জেলার সাতটি উপজেলা থেকে শনাক্ত হয়েছেন ৪৪ জন। এর মধ্যে ১৩৯ জনই শনাক্ত হয়েছেন চমেক ল্যাবে। বাকি ৩ টি ল্যাব মিলিয়ে শনাক্ত হয়েছেন ৯০ জন।




   চট্টগ্রামে প্রথম মাসে ৫৩, পরের মাসেই আক্রান্ত ২১৪৫ জন
ঢাকা-নারায়ণগঞ্জের প্রায় একমাস পরে করোনাভাইরাসের (কোভিড-১৯) সংক্রমণ শুরু হয়েছিল চট্টগ্রামে। কিন্তু সংক্রমণ শুরুর প্রথম মাসে কিছুটা নিয়ন্ত্রণে থাকলেও দ্বিতীয় মাসে চট্টগ্রামে করোনার বিস্ফোরণ ঘটে।




   করোনা ল্যাবের প্রধানসহ ৯৮ জনের করোনা পজেটিভ
বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) এর মাইক্রোবায়োলজি বিভাগের অধ্যাপক এবং করোনা ল্যাবের প্রধান অধ্যাপক ডা. শাকিল আহমদসহ চট্টগ্রামে নতুন করে আরও ৯৮ জনের শরীরে করোনা পজেটিভ পাওয়া গেছে।




   ঈদের দিন চট্টগ্রামে ১৭৯ জনের করোনা শনাক্ত
চট্টগ্রামে ঈদের দিন সোমবার আরও ১৭৯ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এর মধ্যে ১৬৭ জন চট্টগ্রাম নগরের এবং ১২ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা। সোমবার রাত ১১টায় জেলা সিভিল সার্জন কার্যালয় থেকে এ তথ্য এই তথ্য প্রকাশ করা হয়।




   ১৬ দিনের ব্যবধানে হালদায় ২৫তম ডলফিনের মৃত্যু
দেশের একমাত্র প্রাকৃতিক মৎস্য প্রজনন ক্ষেত্র হালদা নদীতে ‘খুন’ হয়েছে আরো একটি ডলফিন। মাত্র ১৬ দিনের ব্যবধানে মৃত্যু হল ২৫ তম ডলফিনের। ৮ ফুট ১ ইঞ্চি দৈর্ঘ্যের এবং আনুমানিক ৭০-৮০ কেজি ওজনের এই ডলফিন জেলেদের জালে আটকা পড়ে নিঃশ্বাস বন্ধ হয়ে মারা গেছে।




   এবার করোনায় চট্টগ্রামে মারা গেলেন জাতীয় গোয়েন্দা সংস্থার কর্মকর্তা
চট্টগ্রামে এবার করোনা আক্রান্ত হয়ে জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থার (এনএসআই) এক মাঠ কর্মকর্তার মৃত্যুর খবর পাওয়া গেছে।




   চট্টগ্রামে ২৪ ঘণ্টায় ২৪ পুলিশসহ করোনায় আক্রান্ত ১৬৬
চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় আরও ১৬৬ জনের শরীরে করোনাভাইরাসের (কোভিড-১৯) সংক্রমণ শনাক্ত হয়েছে। এর মধ্যে ১৪৬ জন চট্টগ্রাম মহানগরীর এবং ২০ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা। আক্রান্তদের মধ্যে ২৪ জন পুলিশ সদস্য আছেন।




   ২৪ ঘণ্টায় মৃত্যুতে ঢাকাকে ছাড়াল চট্টগ্রাম
দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে প্রাণ গেছে আরও ২০ জনের। ২৪ ঘণ্টায় মৃত্যুতে ঢাকা বিভাগকে ছাড়িয়েছে চট্টগ্রাম। গত ২৪ ঘণ্টায় চট্টগ্রাম বিভাগে মৃত্যুবরণ করেছেন ৮ জন, যেখানে ঢাকায় মাত্র চারজন। এছাড়া দেশে করোনায় মৃত্যুতে নারীর চেয়ে পুরুষের সংখ্যা বেশি। সেই সঙ্গে মৃত্যুতে বেশি এগিয়ে ৫১ থেকে ৬০ বছর বয়সীরা।




   চট্টগ্রামে আরও ১৬১ জনের দেহে করোনার বিষ
চট্টগ্রামে নতুন করে ১৬১ জন করোনা পজিটিভ রোগী শনাক্ত হয়েছে। এর মধ্যে ১২৯ জন নগরের ও ৩২ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা। করোনা পরীক্ষার তিন ল্যাবে মোট ৫৪৫টি নমুনা পরীক্ষা করে এসব ফলাফল পাওয়া গেছে।




   করোনায় এস আলম গ্রুপের পরিচালকের মৃত্যু
করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন এস আলম গ্রুপের পরিচালক মোরশেদুল আলম। শুক্রবার রাতে চট্টগ্রাম জেনারেল হাসপাতালের আইসিইউ ওয়ার্ডে চিকিৎসাধীন অবস্থায় তার মারা যান তিনি।




   মিরসরাইয়ে একমাসে আট জনের করোনা সনাক্ত, সুস্থ ৩ জন
মিরসরাই উপজেলা নতুন করে আরো একজন করোনা রোগী সনাক্ত হয়েছে। এই নিয়ে গত একমাসে উপজেলায় ৮ জন করোনা সনাক্ত হয়। তার বাড়ি মিরসরাই সদর ইউনিয়নের আবু নগর গ্রামে। 


   করোনা উপসর্গ নিয়ে জেনারেল হাসপাতালে বৃদ্ধের মৃত্যু: লাশ দাফন ফটিকছড়িতে
করোনা উপসর্গ নিয়ে চট্টগ্রাম জেনারেল হাসপাতালে মৃত্যু হওয়া বৃদ্ধ বজল অাহমদ (৭৯) এর লাশ দাফন করা হয়েছে তার গ্রামের বাড়ী ফটিকছড়িতে।


   চট্টগ্রামে চিকিৎসক-পুলিশসহ আরও ৭৩ জনের করোনা শনাক্ত
চট্টগ্রাম বিভাগে গত ২৪ ঘণ্টায় ৪৭০টি নমুনা পরীক্ষায় আরও ৭৩ জন করোনাভাইরাস আক্রান্ত রোগী শনাক্ত করা হয়েছে। 


   তিন রোহিঙ্গার করোনা শনাক্ত, কুতুপালং শিবির লকডাউন
কোভিড-১৯ বা করোনাভাইরাসের সংক্রমণ ধরা পড়ায় ঝুঁকিতে পড়েছে কক্সবাজারের উখিয়া কুতুপালংয়ের বৃহত্তম রোহিঙ্গা শিবির। গত দুই দিনে এই শিবিরের তিন জন রোহিঙ্গার করোনা পজিটিভ ফলাফল এসেছে।




   বঙ্গোপসাগরে লঘুচাপটি নিম্নচাপে পরিণত, চট্টগ্রামের আরো কাছে!
বঙ্গোপসাগরে সৃষ্ট লঘুচাপ শক্তিশালী হয়ে নিম্নচাপে পরিণত হয়েছে জানিয়ে আবহাওয়া অধিদপ্তর বলছে, তা ঘূর্ণিঝড়ে রূপ নিয়ে রোববারের মধ্যে আঘাত হানতে পারে।


   স্বাস্থ্যবিধি ও সামাজিক দুরত্ব রক্ষায় কঠোর আহবান, অন্যথায় আইনগত ব্যবস্থা: সিএমপি
বৈশ্বিক মহামারী করোনা ভাইরাসের প্রাদুর্ভাব ও বিস্তার প্রতিরোধের লক্ষ্যে সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি বজায় রেখে চট্টগ্রাম মহানগরী এলাকায় নিত্য প্রয়োজনীয় পণ্য দ্রব্য সহ ঈদ-উল-ফিতর উপলক্ষে অন্যান্য সকল দোকানপাট, মার্কেট, শপিং কমপ্লেক্স সকাল ১০ টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত খোলা রাখার নির্দেশনা দিয়েছেন সিএমপি।


   রোহিঙ্গা ক্যাম্পে করোনাভাইরাসের হানা
কক্সবাজারের রোহিঙ্গা ক্যাম্পেও করোনাভাইরাস হানা দিয়েছে। প্রথমবারে মতো ক্যাম্পে ২ রোহিঙ্গার দেহে করোনার পজেটিভ পাওয়া গেছে।


   চট্টগ্রামে আরো ৬১ জনের করোনা শনাক্ত
চট্টগ্রামে ফৌজদারহাটের বিআইটিআইডি, সিভাসু  এবং চমেকে ৩৯৪ নমুনা পরীক্ষা করে চট্টগ্রামের আরও ৬১ জনের দেহে করোনাভাইরাসের সংক্রমণ ধরা পড়েছে।


   স্বাস্থ্যবিধি না মানায় চট্টগ্রামে ১০০ দোকান বন্ধ
স্বাস্থ্যবিধি অনুসরণ না করায় চট্টগ্রাম নগরীতে প্রায় ১০০টি বৈদ্যুতিক সরঞ্জামের দোকান বন্ধ করে দিয়েছে পুলিশ।


   চট্টগ্রামে ৮শ পোশাক কর্মীকে ইফতার দিল কোতোয়ালী থানা
নভেল করোনাভাইরাসের সংক্রমণ নিয়ে সৃষ্ট সংকটময় পরিস্থিতিতে চট্টগ্রাম নগরীতে ৮শ পোশাক কর্মীকে ইফতার দিয়েছে কোতোয়ালী থানা পুলিশ। 


   চট্টগ্রামে একদিনেই ৮৬ জনের করোনা শনাক্ত
চট্টগ্রামে ফৌজদারহাটের বিআইটিআইডি, সিভাসু , চমেক ও কমেকে  ৪৭৯ নমুনা পরীক্ষা করে চট্টগ্রামের আরও ৮৬ জনের দেহে করোনাভাইরাসের সংক্রমণ ধরা পড়েছে। এ নিয়ে চট্টগ্রামে করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৪১৮ জনে।


   পরিবারে করোনা, উপমন্ত্রী নওফেলের আবেগঘন কথামালা ফেসবুকে

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের সাবেক মেয়র প্রয়াত এবিএম মহিউদ্দিন চৌধুরীর ছোট ছেলে বোরহানুল হাসান চৌধুরী সালেহীনের পর করোনাভাইরাসে আক্রান্ত হলেন তার মা হাসিনা মহিউদ্দিনও। মঙ্গলবার (১২ মে) হাসিনা মহিউদ্দিন ছাড়া তাঁর বাসার শাকি এবং হারাধন নামে আরো দুই গৃহকর্মীর শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে।



   পাওনা টাকা না পেয়ে জড়িয়ে ধরলো করোনা রোগী!
পাওনা টাকা চেয়ে না পাওয়ায় করোনা ছড়িয়ে দিতে দেনাদারকে জড়িয়ে ধরেছেন এক করোনা রোগী। 


   করোনা: শিক্ষা উপমন্ত্রীর মা হাসিনা মহিউদ্দিন আক্রান্ত
চট্টগ্রামের সাবেক মেয়র প্রয়াত এ বি এম মহিউদ্দিন চৌধুরীর স্ত্রী ও শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেলের মা হাসিনা মহিউদ্দিন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এছাড়া তার বাসার দুই গৃহ পরিচারিকার শরীরেও করোনা পজিটিভ পাওয়া গেছে।




   শিক্ষা উপমন্ত্রীর মা হাসিনা মহিউদ্দিন করোনায় আক্রান্ত
চট্টগ্রামের সাবেক মেয়র প্রয়াত এ বি এম মহিউদ্দিন চৌধুরীর স্ত্রী ও শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেলের মা হাসিনা মহিউদ্দিন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এর আগে শিক্ষা উপমন্ত্রীর ছোট ভাই বোরহানুল হাসান চৌধুরী সালেহীনও এ ভাইরাস আক্রান্ত হন।


   শিক্ষা উপমন্ত্রীর ভাইসহ চট্টগ্রামে ৪৯ জনের করোনা শনাক্ত
চট্টগ্রামের সাবেক মেয়র প্রয়াত এ বি এম মহিউদ্দিন চৌধুরীর ছেলে ও শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেলের ছোট ভাই বোরহানুল হাসান চৌধুরী সালেহীন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন।


   চট্টগ্রামে করোনা পজিটিভ ৫৩, লোহাগাড়াতেই ১৪
ক্রমশ আরও ভয়ংকররূপ ধারণ করছে চট্টগ্রামের করোনা পরিস্থিতি। রোববার (১০ মে) চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয়ের (সিভাসু) ল্যাবের ৯৭ জনের নমুনা থেকে পজিটিভ ফল আসলো ৫৩ জনের।




   চট্টগ্রামে ৬ পুলিশসহ আরও ১২ জনের করোনা শনাক্ত
চট্টগ্রামে পুলিশের ৬ সদস্যসহ আরও ১২ জন করোনাভাইরাস (কোভিড-১৯) আক্রান্ত রোগী শনাক্ত করা হয়েছে। আক্রান্তদের মধ্যে একজনের মৃত্যুর পর করোনা শনাক্ত হয়েছে।


   ঈদে বন্ধ থাকবে চট্টগ্রামের ১১টি অভিজাত বিপণিবিতান
করোনা ঝুঁকির কথা বিবেচনায় রেখে চট্টগ্রামে ১১টি অভিজাত বিপণিবিতান ঈদের আগে বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছেন ব্যবসায়ীরা।


   চট্টগ্রামে করোনায় আরও ১ জনের মৃত্যু
চট্টগ্রামে করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মির্জা ইসকান্দর মিয়া (৫০) নামে একজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে চট্টগ্রামে করোনায় আক্রান্ত মৃতের সংখ্যা ৯ জনে দাঁড়ালো।


   চট্টগ্রামে আরও ১৩ জনের করোনা শনাক্ত
চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয়ের (সিভাসু) ল্যাবে নমুনা পরীক্ষার পর চট্টগ্রামের আরও ১৩ জনের করোনা শনাক্ত হয়েছে।


   চট্টগ্রামে করোনা থেকে সুস্থ হয়ে কর্মস্থলে ৫ পুলিশ
চট্টগ্রাম মহানগর পুলিশের ট্রাফিক বিভাগসহ বিভিন্ন বিভাগে কর্মরত করোনা আক্রান্ত ৫ পুলিশ সদস্য সুস্থ হয়ে কর্মস্থলে ফিরেছেন। এর মধ্যে মঙ্গলবার (৫ মে) একদিনে সুস্থ হয়েছেন ৪ জন। এর আগে গত শনিবার এক ট্রাফিক সদস্য সুস্থ হন।


   চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের উত্তর বিভাগের ব্যবস্থাপনায় বিপন্ন মানুষের মাঝে খাদ্য সামগ্রী হস্তান্তর
অদ্য ০৫/০৫/২০২০ খ্রিঃ ০২.০০ ঘটিকায় চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার (উত্তর) এর কার্যালয়ে সিটি ব্যাংক লিঃ এর উদ্যোগে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের উত্তর বিভাগের ব্যবস্থাপনায় আয়োজিত হয় বিপন্ন রোজাদার মানুষের মাঝে খাদ্য সামগ্রী হস্তান্তর কার্যক্রম।


   চট্টগ্রামে নতুন করে ৫ জনের দেহে করোনা শনাক্ত
গত ২৪ ঘণ্টায় ফৌজদারহাটের বিআইটিআইডিতে নমুনা পরীক্ষা শেষে নতুন করে চট্টগ্রামের আরও ৫ জনের দেহে করোনাভাইরাসের সংক্রমণ ধরা পড়েছে।


   চোরাই চক্রের ০৪ সদস্যকে গ্রেফতার করায় পুরষ্কৃত করেন সিএমপি কমিশনার
চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের দক্ষিণ বিভাগের উপ-পুলিশ কমিশনার জনাব এসএম মেহেদী হাসান, বিপিএম (বার), পিপিএম (বার)মহোদয়ের সার্বিক তত্ত্বাবধানে অতিঃ উপ-পুলিশ কমিশনার জনাব পংকজ বড়ুয়া এর নেতৃত্বে সহকারী পুলিশ কমিশনার (চকবাজার) জনাব মুহাম্মদ রাইসুল ইসলাম ও অফিসার ইনচার্জ, বাকলিয়া থানা জনাব মোহাম্মদ নেজাম উদ্দিন, বিপিএম টিম বাকলিয়ার সহায়তায় অভিযান পরিচালনা করে সক্রিয় চোরাই চক্রের ০৪ সদস্যকে গ্রেফতার করেন। তাদের কাছ থেকে চোরাই ০৭ ভরি স্বর্ণালংকার, ল্যাপটপ ও চোরাই কাজে ব্যবহৃত সরঞ্জাম উদ্ধার করা হয়।


   সিএমপির প্রথম করোনা জয়ী অরুণ চাকমা
টানা ১৪ দিন চিকিৎসা শেষে কর্মস্থলে ফিরেছেন চট্টগ্রাম মহানগর ট্রাফিক পুলিশের কনস্টেবল অরুণ চাকমা। তাঁকে ফুল দিয়ে বরণ করে নিয়েছেন চট্টগ্রাম পুলিশ কমিশনার মো. মাহাবুবর রহমান। 


   সিএমপির অভিযানে- ৫০০০ পিস ইয়াবা ও ০১টি পিকআপ সহ গ্রেফতার ০২
০২/০৫/২০২০ খ্রিঃ ১১.০৫ ঘটিকায় মহানগর গোয়েন্দা (উত্তর) বিভাগের উপ-পুলিশ কমিশনার জনাব মোঃ মিজানুর রহমান মহোদয়ের দিক নির্দেশনায় অতিঃ উপ-পুলিশ কমিশনার (ডিবি-উত্তর) জনাব মির্জা সায়েম মাহমুদ, পিপিএম এর তত্ত্বাবধানে 


   সুলতান তুমি মানবতার এক মহান যোদ্ধা...
আমরা অত্যন্ত দুঃখের সাথে জানাচ্ছি যে করোনা ভাইরাস প্রতিরোধে সম্মুখ যোদ্ধা বাংলাদেশ পুলিশের আরও একজন সদস্য এসআই/সুলতানুল আরেফিন (৪৪) করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আজ সকাল ০৬:৫৩ মিনিটে রাজারবাগ কেন্দ্রীয় পুলিশ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন। (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন)। এ নিয়ে বাংলাদেশ পুলিশের মোট ০৫ জন গর্বিত সদস্য করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেন।


   ফটিকছড়িতে ফেসবুক স্ট্যাটাসকে কেন্দ্র করে ছুরিকাঘাত: নিহত ১, আহত ২
ফটিকছড়িতে ফেসবুক স্ট্যাটাসকে কেন্দ্র করে কিশোর গ্যাং এর মধ্যে মারামারির ঘটনায় ছুরিকাঘাতে নুরুল হক সাইমন(১৮) নামের একজন নিহত হয়েছে। এ ঘটনায় আহত হয়েছে আরো দুইজন।


   চট্টগ্রাম কারাগারে মারা গেলেন বিদেশী ফুটবলার
চট্টগ্রাম কারাগারে বন্দি এক বিদেশী ফুটবলারের মৃত্যু হয়েছে। ফ্রাঙ্ক এন তিম থাম (৪০) নামে ফুটবলার ঘনার নাগরিক। মাদক মামলায় তিনি চট্টগ্রাম কারাগারে আটক ছিলেন।


   সিএমপির অভিযানে- দুর্ধর্ষ শিবির সন্ত্রাসী সাজ্জাদ ও ঢাকাইয়া আকবর বাহিনীর চাঁদা দাবি ও পেট্রোল বোমা হামলার ঘটনায় গ্রেপ্তার ৩

সিএমপির পাঁচলাইশ থানার অভিযানঃ

দুর্ধর্ষ শিবির সন্ত্রাসী সাজ্জাদ ও ঢাকাইয়া আকবর বাহিনীর চাঁদা দাবি ও পেট্রোল বোমা হামলার ঘটনায় গ্রেপ্তার ৩ , বিজ্ঞ আদালতে ৩ জনের স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রদান।




   ময়মনসিংহ দিবস উপলক্ষে গরীব ও দুস্থদের মাঝে খাদ্য বিতরণ
অদ্য ০১/০৫/২০২০ খ্রিঃ ১১.০০ ঘটিকায় ময়মনসিংহ দিবস উপলক্ষে চট্টগ্রামস্থ বৃহত্তর ময়মনসিংহ সমিতির উদ্যোগে আয়োজিত গরীব ও দুস্থদের মাঝে খাদ্য বিতরণ কর্মসূচির উদ্বোধন করেন বৃহত্তর ময়মনসিংহ সমিতি, চট্টগ্রাম এর সভাপতি ও চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার জনাব মোঃ মাহাবুবর রহমান, বিপিএম, পিপিএম মহোদয়। 


   চট্টগ্রাম ছাড়ল প্রথম লাগেজ ট্রেন
লাগেজ ট্রেন চলাচলের মধ্যে দিয়ে আবার ট্রেন চলাচল শুরু হয়েছে। দেশে গত ২৬ মার্চ থেকে ট্রেন চলাচল বন্ধের পর শুক্রবার (১ মে) সকাল ১০টায় চট্টগ্রাম থেকে ৪টি মালবাহী বগি নিয়ে ঢাকার উদ্দেশ্যে এই লাগেজ ট্রেনটি চট্টগ্রাম ছেড়ে যায়।


   টেরীবাজারে পিটুনিতে কর্মচারীর মৃত্যু, অভিযোগ পুলিশের বিরুদ্ধে!
চট্টগ্রাম নগরীর টেরীবাজার মোহোদ্দেছ মার্কেটে শ্রী গিরি ধর (৬০) নামে এক বৃদ্ধ দোকান কর্মচারীর মৃত্যুকে কেন্দ্র করে বিতর্কের সৃষ্টি হয়েছে। পুলিশের পিটুনিতে গিরি ধরের মৃত্যুর অভিযোগ উঠেছে।


   করোনা যোদ্ধা জসীমকে হারানোর শোক শক্তিতে পরিণত করে এগিয়ে চলবে সিএমপি
আস্থা, শান্তি আর নির্ভরতার প্রতিশ্রুতি নিয়ে এগিয়ে চলা পুলিশ বাহিনী এখন মানুষের ভালবাসার অন্তরায়,পুলিশ জনগণের বন্ধু কথাটি কাগজে কলমে আর মঞ্চের উপপাদ্য হয়ে থাকলেও আজ আর স্বপ্ন ও কাহিনীর অংশ নয়, সত্যিই পুলিশ যে জনগণের বন্ধু, 


   আজ ভয়াল ২৯ এপ্রিল
আজ ভয়াল ২৯ এপ্রিল। ১৯৯১ সালের এদিনে প্রলয়ঙ্করী ঘূর্ণিঝড় ও জলোচ্ছ্বাসে বাংলাদেশের দক্ষিণ-পূর্ব উপকূলীয় অঞ্চলের প্রায় এক লাখ ৩৮ হাজার মানুষ নিহত এবং এক কোটি মানুষ তাদের সর্বস্ব হারায়।


   করোনা পরীক্ষা: চট্টগ্রাম বিভাগের ৬টি জেলার জন্য ২টি ল্যাব!
২টি ল্যাবে প্রতিদিন করোনা শনাক্তকরণে নমুনা পরীক্ষা হচ্ছে  মাত্র ১০০ থেকে ১৮০টি। চট্টগ্রাম বিভাগের ৬টি জেলায় ২ কোটির বেশি মানুষ থাকলেও ল্যাবে কিন্তু ২টি! চট্টগ্রাম ছাড়া ফেনী, নোয়াখালী, লক্ষ্মীপুর ও দুই পার্বত্য জেলার খাগড়াছড়ি ও রাঙ্গামাটির রোগীদের এটাই ভরসা।


   করোনায় আক্রান্ত চিকিৎসা সেবায় নিয়োজিতদের ভালোবাসার উপহার সিএমপি’র
খোকন মজুমদার রাজিব: করোনভাইরাসে আক্রান্ত চিকিৎসায় সেবায় নিয়োজিতদের  জন্য একদিনের ইফতার আর রাতের খাবার পাঠিয়েছেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. মাহাবুবর রহমান।


   একশ টাকা দিয়ে রিকশা ছিনতাই
যাত্রীবেশে রিকশায় উঠে নির্জন কোন জায়গায় গিয়ে রিকশাওয়ালাকে ১০০ টাকা দিয়ে কিছু আনতে বলা হতো। বিশ্বাস করে রিকশাচালক যখন কিছু আনতে যেতেন, যাত্রীবেশী চোর রিক্সাটি নিয়ে চম্পট দিত। 


   আপন চাচির আক্রোশের শিকার শিশু দিহান
চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলায় চার বছরের শিশুকে নির্মমভাবে খুনের ঘটনায় তার চাচিকে গ্রেফতার করা হয়েছে। 


   খাগড়াছড়ি দুর্বৃত্তের গুলিতে ইউপিডিএফ সদস্যসহ নিহত ২
খাগড়াছড়ি দুর্বেত্তের গুলিতে ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্টের (ইউপিডিএফ) সদস্যসহ দুজন নিহত হয়েছেন। মঙ্গলবার (২৮ এপ্রিল) সকালে দীঘিনালা মধ্য বানছড়া এলাকায় এ ঘটনা ঘটে।


   চট্টগ্রামে আরো করোনা ১১ রোগী শনাক্ত
চট্টগ্রামের ফৌজদারহাটের বিআইটিআইডিতে নমুনা পরীক্ষা শেষে নতুন করে আরও ১১ জনের দেহে করোনাভাইরাসের সংক্রমণ ধরা পড়েছে।


   চট্টগ্রামে গার্মেন্টস বন্ধের নোটিশে শ্রমিকদের বিক্ষোভ
চট্টগ্রামে পূর্বঘোষণা ছাড়াই এনেক্স ফ্যাশন নামে একটি পোশাক কারখানা বন্ধ করার প্রতিবাদে রাস্তায় বিক্ষোভ করছেন শ্রমিকরা।


   চট্টগ্রামে একদিনে ৭ করোনা রোগী শনাক্ত
চট্টগ্রাম জেলায় নতুন আরও ৭ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। সব মিলিয়ে চট্টগ্রামে মোট করোনা রোগীর সংখ্যা বেড়ে দাঁড়ালো ৫৫ জনে।


   পুলিশ সম্পর্কে মানুষের মনোভাব পাল্টাচ্ছে
পুলিশ বাহিনীতে করোনা ভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা দিন দিন বাড়ছে। শুক্রবার পর্যন্ত চট্টগ্রাম নগর পুলিশের ছয়জন সদস্য করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন।


   বিএসআরএম কর্মকর্তা-কর্মচারীরা একদিনের বেতন দিলেন সিএমপিকে
করোনার প্রাদুর্ভাবে অসহায় হয়ে পড়া মানুষের সহায়তায় এবার এগিয়ে এলেন দেশের স্বনামধন্য শিল্পগ্রুপ বিএসআরএমের কর্মকর্তা-কর্মচারীরা। 


   রমজান উপলক্ষে সিএমপি’র ৬ নির্দেশনা
করোনাভাইরাস প্রাদুর্ভাবের কারণে রোজার মাসে সেহেরি ও ইফতারকে কেন্দ্র করে বেশ কিছু বিধি-নিষেধ আরোপ করেছে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ সিএমপি।


   রিয়াজউদ্দিন বাজার স্থানান্তরিত হল রেলস্টেশন পার্কিংয়ে
করোনাভাইরাসের সংক্রমণ ও বিস্তার রোধে খোলা জায়গায় রিয়াজউদ্দিন বাজার স্থানান্তর প্রক্রিয়া উদ্বোধন করা হয়।


   চট্টগ্রাম ভেটেরিনারি বিশ্ববিদ্যালয়ে করোনাভাইরাস টেস্টিং ল্যাব চালু
চট্টগ্রাম ভেটেরিনারি বিশ্ববিদ্যালয়ে (সিভিএএসইউ) একটি করোনাভাইরাস টেস্টিং ল্যাব চালু করা হয়েছে। বৃহস্পতিবার (২৩ এপ্রিল) বিকেল ৪টায় এর উদ্বোধন করেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল।


   করোনা সচেতনতায় সিএমপি পুলিশ
অদ্য ২৩-০৪-২০২০ খ্রিঃ চট্টগ্রাম মহানগরী এলাকায় করোনা ভাইরাসের প্রাদুর্ভাব ও সংক্রমণ রোধে জনসাধারণের মাঝে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে সামাজিক দূরত্ব বজায় রাখতে


   চট্টগ্রামের কোতোয়ালী থানার পথেই হাঁটছে কলকাতার পুলিশ!
চট্টগ্রামের কোতোয়ালী থানার ওসি মোহাম্মদ মহসীনের দেখানো কৌশল হাতে নিয়ে করোনা ঠেকাতে নেমেছে কলকাতা পুলিশ! সেখানকার অলি গলিতে তরুনদের জটলা ও আড্ডা ঠেকাতে আকাশে ড্রোন ব্যবহার করবে তারা। বাংলাদেশের আলোচিত পুলিশ কর্মকর্তা যদিও এর আগে এই পদ্ধতি অনুসরণ করেছিল কেরালা পুলিশ।


   ফটিকছড়িতে চিকিৎসক করোনায় আক্রান্ত
ফটিকছড়িতে এক চিকিৎসক করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। তিনি উপজেলার নানুপুর ইউনিয়ন স্বাস্থ্য কেন্দ্রের চিকিৎসক হিসেবে দায়িত্ব পালন করছেন। করোনা পরীক্ষায় তার পজেটিভ এসেছে।


   চট্টগ্রামে আজ এক চিকিৎসকসহ আরও ৩ জন করোনা রোগী শনাক্ত
চট্টগ্রামে ২৪ ঘণ্টায় ১৬৫টি নমুনা পরীক্ষা করে চট্টগ্রামে আরও ৩ জনের শরীরে করোনা ভাইরাসের সংক্রমণ পাওয়া গেছে। চট্টগ্রামে আক্রান্ত তিনজনের মধ্যে একজন নগরের লালখানবাজার এলাকার, একজন বালুছড়া এলাকার ও আরেকজন ফটিকছড়ি উপজেলার বাসিন্দা।


   চট্টগ্রামে মাত্র ১৫ দিনে চালু দেশের প্রথম করোনার ফিল্ড হাসপাতাল!
চট্টগ্রামে মাত্র ১৫ দিনে করোনাভাইরাসে আক্রান্তদের চিকিৎসায় তৈরি করা হয়েছে দেশের প্রথম ফিল্ড হাসপাতাল। ৪০টি বেড এবং পাঁচটি ভেন্টিলেটর সুবিধা নিয়ে করোনা রোগীদের চিকিৎসায় হাসপাতালটির কার্যক্রম শুরু হয়েছে।


   ঢাকা থেকে পালিয়ে করোনা রোগী এখন চট্টগ্রামে
চট্টগ্রামের চান্দগাঁও এলাকার বৃদ্ধ জামাল উদ্দিন (ছদ্মনাম)। হাতের চিকিৎসার জন্য ভর্তি হয়েছিলেন রাজধানীর ঢাকার ইউনাইটেড হাসপাতালে। কিন্তু উপসর্গ থাকায় সোমবার (২০ এপ্রিল) নমুনা পরীক্ষা করালে ওই ব্যক্তির করোনাভাইরাস (কোভিড-১৯) রিপোর্ট পজেটিভ আসে। রিপোর্ট পেয়ে হাসপাতাল কর্তৃপক্ষ পুলিশ প্রশাসনকে খবর দেয়, কিন্তু পুলিশ আসার আগেই হাসপাতাল থেকে গোপনে পালিয়ে যান ওই রোগী।


   চট্টগ্রামে ১০ মাসের শিশুর করোনা পজিটিভ
চট্টগ্রামের চন্দনাইশে নতুন আরও এক করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। এবার চট্টগ্রামের সর্বকনিষ্ঠ হিসেবে ১০ মাসের এক শিশুর করোনা পজিটিভ হয়েছে। মঙ্গলবার (২০ এপ্রিল) চট্টগ্রামের ফৌজদারহাটে অবস্থিত বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি)-এ নতুন ১৪০ টি নমুনা পরীক্ষায় আরও ৪ জনকে করোনা পজিটিভ পাওয়া গেছে।


   করোনা চিকিৎসায় চট্টগ্রামে আজ চালু হয়েছে দেশের প্রথম ফিল্ড হাসপাতাল

মহামারী করোনাভাইরাস আক্রান্ত রোগীদের চিকিৎসার জন্য ৬০ শয্যা বিশিষ্ট দেশের প্রথম ফিল্ড হাসপাতাল যাত্রা শুরু করেছে আজ মঙ্গলবার (২১ এপ্রিল)। সকাল থেকে রোগী দেখার মধ্য দিয়ে চট্টগ্রামের এই  ফিল্ড হাসপাতালটি কার্যক্রম শুরু করে। এর মধ্য দিয়ে করোনো আক্রান্ত রোগীদের চিকিৎসা সেবা দিতে আরও সুযোগ তৈরি হয়েছে।




  এই বিভাগ থেকে আরও সংবাদ

   চট্টগ্রামে কার্টনের মধ্যে রাখা ছিল দুই নবজাতকের লাশ
   করোনার: চট্টগ্রামে একদিনে আরও ৬৮ রোগী শনাক্ত
   চট্টগ্রামে ২২১ ভরি স্বর্ণ সরানোর সময় ‘বাহক’ আটক, মূল মালিক হাজারি গলির
   রামগড়ে বিয়ের প্রলোভনে কিশোরীকে ধর্ষণ; ধর্ষক কারাগারে
   করোনার: চট্টগ্রামে একদিনে আরও ১৭২ রোগী শনাক্ত
   চট্টগ্রামে একদিনে আরও ২২৩ রোগী শনাক্ত
   চট্টগ্রামে করোনার দ্বিতীয় ঢেউ: একদিনে আরও ১৮৩ রোগী শনাক্ত
   চতুর্থ পরীক্ষায়ও স্বরাষ্ট্রমন্ত্রীর করোনা নেগেটিভ
   করোনা: চট্টগ্রামে আরও ১৭৮ রোগী শনাক্ত
   সাতকানিয়ায় বন্ধুর হাতে বন্ধু খুন
   চট্টগ্রামে নতুন আক্রান্ত ১০৮ জন
   চট্টগ্রামে লাইসেন্স ছাড়াই হাসপাতাল: সিলগালা, মালিক গ্রেপ্তার
   চট্টগ্রামে নতুন আক্রান্ত ১১৩ জন
   চট্টগ্রামে নতুন আক্রান্ত ৯৪ জন
   চট্টগ্রামে নতুন আক্রান্ত ৯৬ জন
   চট্টগ্রামে ২৪ ঘণ্টায় নতুন আক্রান্ত ৮১
   কক্সবাজার সীমান্তে স্থলমাইন বিস্ফোরণে রোহিঙ্গা নিহত
   কক্সবাজারে রাতে মাটি কাটতে গিয়ে পাহাড়ধসে দুজনের মৃত্যু
   আত্মরক্ষায় নারীদের কৌশল শেখাবে ‘ইন্সপায়ার চট্টগ্রাম’
   চট্টগ্রামে নতুন আক্রান্ত ৫৫ জন
   সাবেক মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ করোনায় আক্রান্ত, হাসপাতালে চিকিৎসাধীন
   চট্টগ্রামে নতুন আক্রান্ত ১০০ জন
   চট্টগ্রামে নতুন আক্রান্ত ৭৯ জন, মৃত্যু ২
   লোহাগাড়ায় ফাঁস লাগিয়ে মানসিক ভারসাম্যহীন নারীর আত্মহত্যা
   চট্টগ্রামে নতুন আক্রান্ত ৭১ জন
   চট্টগ্রামে মডেলিংয়ের মোহে পড়ে তরুণীর জীবন গেল সিলিং ফ্যানে ঝুলে
   বিমান যাত্রীর পেটে বাঁধা ছিল সাড়ে নয় কেজি স্বর্ণ
   চান্দগাঁওয়ে মা-ছেলে খুনের ঘটনায় প্রধান আসামি ফারুক গ্রেপ্তার
   চট্টগ্রামে নতুন আক্রান্ত ৫৪ জন
   ৮২টি স্বর্ণবার উদ্ধার করেছে এনএসআই ও কাস্টমস কর্তৃপক্ষ


  পুরনো সংখ্যা