logo



   প্রচ্ছদ  -   আজকের চট্টগ্রাম
  চট্টগ্রামে শনাক্তের হার ৩৯.৯৬ শতাংশ
চট্টগ্রামে করোনার সংক্রমণ লাফিয়ে লাফিয়ে বাড়তে শুরু করেছে।  ইতোমধ্যে দৈনিক শনাক্তের হার রেকর্ড গড়েছে। রবিবার (২৩ জানুয়ারি) চট্টগ্রামে নমুনার তুলনায় প্রায় ৪০ শতাংশের ফলাফল পজিটিভ এসেছে। 


  মো. আশরাফ উদ্দিন চট্টগ্রামের নতুন বিভাগীয় কমিশনার
চট্টগ্রামের নতুন বিভাগীয় কমিশনার হিসেবে নিয়োগ পেয়েছেন পরিবেশ অধিদপ্তরের মহাপরিচালক (অতিরিক্ত সচিব) মো. আশরাফ উদ্দিন।


  একসঙ্গে ৪ নবজাতক প্রসব, বেঁচে নেই কেউ
কামরুন নাহার সুমু একসঙ্গে ৪ নবজাতক প্রসব করলেও বাঁচানো গেল না। অসুস্থ হয়ে হাসপাতালের বিছানায় শুয়ে থাকা সুমু তখনো জানে না বিষয়টি।


  ট্রাক-অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে পটিয়ার রাস্তায় ঝরলো ১ প্রাণ
ট্রাক-অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে চট্টগ্রামের পটিয়ায় ১ জন মারা গেছেন। দুর্ঘটনায় আহত হয়েছেন ৩ জন। চট্টগ্রাম-কক্সবাজার আরকান সড়কের পটিয়া উপজেলার শ্রীমাই ব্রিজ এলাকায় এই দুর্ঘটনা ঘটে।




  চট্টগ্রামে শনাক্তের হার ২৯ দশমিক ০৫ শতাংশ
চট্টগ্রামে গেল ২৪ ঘণ্টায় নতুন করে ৭০৪ জন করোনাভাইরাসে আক্রান্ত রোগী পাওয়া গেছে । যার শনাক্তের হার ২৯ দশমিক ০৫ শতাংশ। 


  চট্টগ্রামে একদিনে শনাক্ত প্রায় এক হাজার
করোনাভাইরাসে আক্রান্ত হয়ে চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় একজনের মৃত্যু হয়েছে। একই সময়ের মধ্যে ভাইরাসটিতে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৯৮৯ জন। এ নিয়ে জেলায় মোট শনাক্তের সংখ্যা দাঁড়ালো এক লাখ সাত হাজার ৪৪৬ জনে এবং মৃতের সংখ্যা দাঁড়ালো এক হাজার ৩৪১ জনে।


  গোয়েন্দা বিভাগের অভিযানে জুয়া খেলার লোহার চরকি এবং নগদ ১৯২০ টাকা সহ ০৫ জন গ্রেফতার
মহানগর গোয়েন্দা (দক্ষিণ) বিভাগের পুলিশ পরিদর্শক (নিঃ) জনাব রমিজ আহমদ এর নেতৃত্বে ০২ নং টিম গোপন সংবাদের ভিত্তিতে ১৭/০১/২০২২ ইং তারিখ ২০:৫০ ঘটিকায় সিএমপির বাকলিয়া থানাধীন নতুন ব্রীজ মোড়স্থ চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়ক ও নতুন ব্রীজ-ফিরিঙ্গিবাজার সড়ক সংলগ্ন এলাকায় অভিযান পরিচালনা করে জুয়া খেলার লোহার চরকি এবং নগদ ১৯২০ টাকা সহ ১। মোঃ আফজাল হোসেন (৩৬), ২। মোঃ বশির মিয়া (৩৫), ৩। সুজন শেখ (২৫), ৪। মোঃ শিহাব উদ্দিন (২৭) ও ৫। মোঃ বাচ্চু আলম (৪০)’ দের গ্রেফতার করেন।
গ্রেফতারকৃত ব্যক্তিদের বিরুদ্ধে বাকলিয়া থানায় নিয়মিত মামলা রুজু করা হয়েছে।



  চট্টগ্রামে করোনায় নতুন ৭৩৮ জন আক্রান্ত
চট্টগ্রামে সর্বশেষ ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে ৭৩৮ জনের দেহে নতুন সংক্রমণ শনাক্ত হয়েছে। সংক্রমণ হার ২৩ দশমিক ৬৭ শতাংশ। তবে এ সময়ে শহর ও গ্রামে করোনায় কারো মৃত্যুর খবর পাওয়া যায়নি।


  রোহিঙ্গা ক্যাম্পে মিলল ৪ কোটি টাকার আইস-ইয়াবা
কক্সবাজার টেকনাফ উপজেলার রোহিঙ্গা শিবির থেকে ৬৫ হাজার ইয়াবা ও আধা কেজি ক্রিস্টাল মেথ বা আইস জব্দ করা হয়েছে। এর আনুমানিক বাজারমূল্য প্রায় চার কোটি টাকা। এ ঘটনায় রোহিঙ্গা নারী ও পুরুষকেও আটক করেছে পুলিশ।


  চট্টগ্রামে লাফিয়ে বাড়ছে সংক্রমণ—নতুন শনাক্ত ২০৭, মৃত্যু ১
চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় ২ হাজার ২৯৬টি নমুনা পরীক্ষা করে ২০৭ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। নমুনা পরীক্ষার তুলনায় সংক্রমণের হার ৯ দশমিক ০১ শতাংশ।




  চট্টগ্রামে পোশাক কারখানায় আগুন
চট্টগ্রামের বায়েজিদ থানা এলাকায় একটি পোশাক কারখানায় ভয়াবহ আগুনের ঘটনা ঘটেছে। প্রায় আড়াই ঘণ্টার আগুনে পোশাক কারখানার অনেক মালামাল পুড়ে গেছে।




  চান্দগাঁও থানার অভিযানে ১,৬০০ পিস ইয়াবা সহ ০১ জন গ্রেফতার
০৮/০১/২০২২ইং ১৯:৪৫  ঘটিকায় এসআই/ শরীফ রোকনুজ্জামান সঙ্গীয় অফিসার ও ফোর্স সহ অভিযান ডিউটি করা কালে গোপন সংবাদের ভিত্তিতে চান্দগাঁও থানাধীন মৌলভী পুকুর পাড়াস্থ হাজী খাইর মার্কেট সংলগ্ন এলাকায় অভিযান পরিচালনা করে ১৬০০ পিস ইয়াবা সহ মোঃ হাসান (২৩) কে গ্রেফতার করেন।
গ্রেফতারকৃত ব্যক্তির বিরুদ্ধে চান্দগাঁও থানায় নিয়মিত মামলা রুজু করা হয়েছে।



  বায়েজিদ বোস্তামী থানার অভিযানে ৫,০০০ পিস ইয়াবা সহ ০২ জন গ্রেফতার
০৮/০১/২০২২ইং ১৭.১৫ ঘটিকার সময় এসআই/মোঃ আজাহারুল ইসলাম সঙ্গীয় অফিসার ফোর্সসহ অভিযান ডিউটি করা কালে গোপন সংবাদের ভিত্তিতে বায়েজিদ বোস্তামী থানাধীন আতুরারডিপো বাগদাদ হোটেল সংলগ্ন এলাকায় অভিযান পরিচালনা করে ৫,০০০ পিস ইয়াবা সহ মহিউদ্দীন (১৮) ও তৈয়ব হোসেন তৌহিদ (২৮) কে গ্রেফতার করে।


  চট্টগ্রামে আরও ৭৬ জনের করোনা শনাক্ত
করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে নতুন করে কারও মৃত্যু হয়নি। তবে এই সময়ের মধ্যে ভাইরাসটিতে আক্রান্ত হয়েছেন ৭৬ জন।




  চট্টগ্রামে একদিনে ৮২ জনের করোনা শনাক্ত
করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় কারও মৃত্যু হয়নি। তবে এ সময়ের মধ্যে ভাইরাসটিতে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৮২ জন। এ নিয়ে জেলায় এ পর্যন্ত মোট শনাক্তের সংখ্যা দাঁড়ালো এক লাখ দুই হাজার ৯০৪ জনে এবং মৃতের সংখ্যা দাঁড়ালো এক হাজার ৩৩৩ জনে।


  চট্টগ্রামসহ সব বড় শহরে মেট্রোরেল হবে: প্রধানমন্ত্রী
রাজধানী ঢাকার মতো বন্দর নগরী চট্টগ্রামেও মেট্রোরেল করার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এছাড়াও যেখানে বড় শহর ও বিমানবন্দর আছে সেখানেও মেট্রোরেল হতে পারে বলে মত দিয়েছেন তিনি।




  চট্টগ্রামে ৩৫ জনের করোনা শনাক্ত
চট্টগ্রামে বাড়ছে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা। নতুন করে আরও ৩৫ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ২ দশমিক ৯৭ শতাংশ। তবে এ সময়ে করোনা আক্রান্ত হয়ে কারও মৃত্যু হয়নি।




  চাদগাঁওয়ে ৫ জুয়াড়ি গ্রেফতার
নগরীর চান্দগাঁও থানার চেয়ারম্যান ঘাটা এলাকা থেকে ৫ জুয়াড়িকে গ্রেফতার করেছে পুলিশ। এসময় তাদের কাছ থেকে জুয়া খেলার বিভিন্ন সামগ্রী ও ৩ হাজার ৫০ টাকা উদ্ধার করা হয়।


  চট্টগ্রামে মৃত্যুহীন দিনে নতুন করোনা শনাক্ত ৯
গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে কারও মৃত্যু হয়নি। তবে এই সময়ের মধ্যে করোনা আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৯ জন।


  পুনঃনিরীক্ষণের আবেদন করা যাবে ৬ জানুয়ারি পর্যন্ত
মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ডের অধীনে এসএসসি পরীক্ষার্থীদের ফল পুনঃনিরীক্ষণের আবেদন গ্রহণ শুরু হয়েছে। আবেদন করা যাবে ৬ জানুয়ারি পর্যন্ত।


  ব্যাংকে লাইন ধরার দিন শেষ চট্টগ্রাম কাস্টমসে, চালু হল শতভাগ ই-পেমেন্ট
চট্টগ্রাম কাস্টম হাউসের লেনদেনে টাকা নিয়ে ব্যাংকে লাইন ধরার দিন শেষ হয়ে গেল আজ থেকে। ১ জানুয়ারি (শনিবার) থেকে শুল্ককর পরিশোধ শতভাগ কার্যকর হল ‘কাস্টমস ডিউটি ই-পেমেন্ট’ (ইলেকট্রনিক পেমেন্ট)। 


  রিয়াজউদ্দিন বাজারে জুতার গুদামে আগুন
চট্টগ্রাম নগরের রিয়াজউদ্দিন বাজারে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে জুতার গুদামে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে কেউ হতাহত হয়নি। 


  বন্দর থানার অভিযানে ০৮টি সাইকেল সহ ০৫ জন গ্রেফতার
বাদী চট্টগ্রাম বন্দরে অটো-মেকানিক (২য় মান) পদে চাকুরী করেন। তার ব্যক্তিগত একটি বাই সাইকেল মূল্য অনুমান ৮,০০০/-টাকা। বাদী তার মালিকানাধীন বাই সাইকেলটি নিয়ে ২৯-১২-২০২১ইং বেলা অনুমান ১১.৩০ ঘটিকায় বন্দর থানাধীন মুন্সিপাড়া ৩৭ নং ওয়ার্ড কাউন্সিলর অফিসের সামনে রেখে পার্শ্বে থাকা একটি মুদির দোকানে যায়। এ সুযোগে আলী আকবর(২৬) বাইসাইকেলটি চুরি করে নেওয়ার সময় বাদীর দৃষ্টিগোচর হলে সে স্থানীয় লোকজনের সহায়তায় আলী আকবর (২৬) কে আটক করেন এবং জরুরী সেবা-৯৯৯ ফোন করলে বন্দর থানার পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে বাই সাইকেলটি নিজ হেফাজতে নিয়ে জব্দ করেন। উক্তরূপ বিষয়ে এজাহার দায়ের করলে বন্দর থানায় মামলা রুজু করা হয়।


  চট্টগ্রামে থার্টি ফাস্ট নাইটে ভবনের ছাদেও উৎসবে মানা, সিএমপির ১৪ নির্দেশনা
ট্টগ্রাম নগরে থার্টি ফাস্ট নাইট ঘিরে অপ্রীতিকর ঘটনা ঠেকাতে বেশ কিছু বিধি-নিষেধ আরোপ করেছে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি)। থার্টি ফাস্ট নাইটে রাস্তাঘাটে জমায়েত করে উৎসবতো দূরের কথা ; এমনকি ভবনের ছাদেও কোন ধরণের উৎসব করা যাবে না। পাশাপাশি নগরবাসীর নিরাপত্তা নিশ্চিতে নেওয়া হয়েছে নানামুখী পদক্ষেপ। এমনকি লাইসেন্স করা অস্ত্রও এদিন বহন করা যাবে না। 


  ‘সব ভুলে’ থার্টি ফার্স্ট নাইটে পর্যটকে ভরপুর হতে যাচ্ছে কক্সবাজার
সম্প্রতি কক্সবাজারে এক নারী পর্যটককে ধর্ষণের অভিযোগে হয়েছে আলোচনা-সমালোচনা; নড়েচড়ে উঠেছিল পুলিশ-প্রশাসনও। তবে ঘটে যাওয়া সেই চাঞ্চল্য ঘটনার কথা ভুলে এ বছরের শেষ দিন ও নতুন বছরের আগমনে ‘থার্টি ফাস্ট নাইট’ উপলক্ষে পর্যটন নগর কক্সবাজারে যেতে শুরু করেছে পর্যটকরা।


  চট্টগ্রামে করোনায় শনাক্ত ১৮
গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে নতুন করে ১৮ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ সময়ে করোনা আক্রান্ত হয়ে কারও মৃত্যু হয়নি। শনাক্তের হার ১ দশমিক ৩৫ শতাংশ।


  বাকলিয়ায় সহপাঠীদের ছুরিকাঘাতে এইচএসসি পরীক্ষার্থী আহত
কলেজের র‌্যাগ-ডে তে মাদক সেবনে বাধা দেওয়ার জেরে নগরীর বাকলিয়ায় সহপাঠীর ছুরিকাঘাতে গুরুতর আহত হয়েছেন মো. শাহিদুল ইসলাম রাকিব (১৯) নামে এক এইচএসসি পরীক্ষার্থী ।


  সিএমপি স্কুল এন্ড কলেজের একাডেমিক ভবন এর ভার্টিক্যাল এক্সটেনশন কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন ও নবনির্মিত লাইব্ররীর শুভ উদ্ধোধন
সিএমপি স্কুল এন্ড কলেজের  একাডেমিক ভবন এর ভার্টিক্যাল এক্সটেনশন কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন ও নবনির্মিত লাইব্ররীর শুভ উদ্ধোধন করেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের শিক্ষা মন্ত্রণালয়ের মাননীয় উপমন্ত্রী জনাব মহিবুল হাসান চৌধুরী এমপি।


  কোতোয়ালীতে দেয়াল ধসে যুবক নিহত
চট্টগ্রামের কোতোয়ালীতে সোবহান ইন্টারন্যাশনাল নামে বেসরকারি একটি প্রতিষ্ঠানে দেয়াল ধসে জয় শর্মা (২৬) নামে এক যুবকের মৃত্যু হয়েছে। সোমবার (২৭ ডিসেম্বর) সন্ধ্যা সাড়ে ৬টার দিকে সিটি কলেজের মোড়ে বলঘাট টায়ার গোডাউনে এঘটনা ঘটে।


  পটিয়া ও কর্ণফুলীর ষাটোর্ধদের দিয়ে শুরু হলো চট্টগ্রামের বুষ্টার ডোজ কার্যক্রম
চট্টগ্রামের পটিয়া ও কর্ণফুলী উপজেলার ষাটোর্ধ বয়সী ব্যক্তিদের দিয়ে শুরু হয়েছে করোনা টিকার বুস্টার ডোজ।


  ভোট শুরুর ২ ঘণ্টা আগে মারা গেলেন প্রার্থী
চট্টগ্রামের কর্ণফুলী উপজেলায় ভোটগ্রহণ শুরুর ২ ঘণ্টা আগে মারা গেলেন মো. মনির উদ্দীন তালুকদার নামে এক মেম্বার প্রার্থী।


  সিএমপি ‘আমার গাড়ি নিরাপদ’ নিবন্ধন করলেই পুরস্কার বিদ্যানন্দের
চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) উদ্যোগে ‘আমার গাড়ি নিরাপদ’ আওতায় নিবন্ধনকৃত গাড়ির মালিক ও চালকদের পুরস্কৃত করেছে বিদ্যানন্দ ফাউন্ডেশন।


  ইউপি নিবার্চন; দক্ষিণ চট্টগ্রামে একচেটিয়া নৌকার জয়
চতুর্থ ধাপে ইউনিয়ন পরিষদের নির্বাচনে কর্ণফুলী-পটিয়া ও লোহাগাড়ায় একচেটিয়া নৌকার বিজয় হয়েছে।


  গ্রেফতার এড়াতে ভ্রু-দাড়ি-গোঁফ কাটেন টর্নেডো আশিক
কক্সবাজারে স্বামী-সন্তানকে জিম্মি করে পর্যটক নারীকে ধর্ষণের ঘটনায় প্রধান অভিযুক্ত আশিকুল ইসলাম আশিক ওরফে টনের্ডো আশিক গ্রেফতার এড়াতে ভ্রু, দাঁড়ি ও গোঁফ কেটে ফেলেছিলেন। কারণ তার দাড়ি গোঁফওয়ালা ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমসহ বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত হয়েছিল।


  চমেক হাসপাতালে বিনামূল্যে চিকিৎসাসেবা পাবেন বীর মুক্তিযোদ্ধারা
চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালসহ দেশের ২২টি বিশেষায়িত হাসপাতালে বিশেষ সুবধিাসহ চিকিৎসা পাবেন বীর মুক্তিযোদ্ধারা। এসব হাসপাতাল থেকে একজন বীর মুক্তিযোদ্ধা সর্বোচ্চ ৭৫ হাজার টাকা পর্যন্ত বিনামূল্যে চিকিৎসাসেবা পাবেন।


  গণবিজ্ঞপ্তি
এতদ্বারা সর্বসাধারণের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, আগামী ২৬/১২/২০২১ খ্রিঃ তারিখে চট্টগ্রাম মহানগরীর কর্ণফুলী থানাধীন চরলক্ষ্যা ইউনিয়নের ০৯টি ভোট কেন্দ্রে, জুলধা ইউনিয়নের ০৯টি ভোট কেন্দ্রে, বড় উঠান ইউনিয়নের ১০টি ভোট কেন্দ্রে এবং শিকলবাহা ইউনিয়নের ১১টি ভোট কেন্দ্রে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।


  গণবিজ্ঞপ্তি
এতদ্বারা আগ্নেয়াস্ত্রের লাইসেন্সধারীগণের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, স্বরাষ্ট্র মন্ত্রণালায়ের ১৭.০৬.২০২১ খ্রিঃ তারিখের ৪৪.০০.০০০০.০৭৯.০১.০০১.২০২১-১৪৯ নম্বর স্মারকে জারিকৃত পরিপত্রের অনুচ্ছেদ নম্বর ১৮ এর নির্দেশনা মোতাবেক আগামী ২৬ ডিসেম্বর ২০২১ খ্রিঃ তারিখে অনুষ্ঠিতব্য চট্টগ্রাম জেলার কর্ণফুলী উপজেলার চরলক্ষ্যা, জুলধা, বড় উঠান ও শিকলবাহা ইউনিয়ন পরিষদের সাধারণ নির্বাচনে চেয়ারম্যান ও সংরক্ষিত আসনের সদস্য এবং ওয়ার্ড সদস্যপদে নির্বাচন উপলক্ষে উক্ত নির্বাচনী এলাকায় ভোট গ্রহনের পূর্বে ০৭(সাত) দিন, ভোট গ্রহনের দিন এবং  ভোট গ্রহনের পরের ০৫(পাঁচ) দিন অর্থাৎ মোট ১৩(তের) দিন আগ্নেয়াস্ত্রের লাইসেন্সধারীগনের অস্ত্রসহ চলাচল, বহন ও প্রদর্শন করার উপর নিষেধাজ্ঞা আরোপ করা হলো।
০২। যারা আদেশ লঙ্ঘন করবে তাদের বিরুদ্ধে The Arms Act, 1878 এর সংশ্লিষ্ট ধারার বিধান মোতাবেক আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।



  চট্টগ্রাম বন্দরে ১০০ কোটি টাকায় জাল স্ট্যাম্প
আট দিনের ব্যবধানে ফের সিগারেটের জাল স্ট্যাম্প জব্দ করেছে চট্টগ্রাম কাস্টমস কর্তৃপক্ষ। কাগজের আড়ালে সিগারেটের জাল স্ট্যাম্প আমদানি করে নগরের জুবিলী রোডের আমদানিকারক প্রতিষ্ঠান আরাফাত এন্টারপ্রাইজ। 


  স্ত্রী হত্যায় সেই আইনজীবীর একদিনের রিমান্ড
চট্টগ্রাম নগরের পাঁচলাইশে যৌতুকের জন্য নির্যাতন করে স্ত্রীকে হত্যার মামলায় আইনজীবী স্বামী আনিসুল ইসলামকে (৩২) জিজ্ঞাসাবাদের জন্য একদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।


  কক্সবাজারে স্বামী-সন্তানকে জিম্মি করে পর্যটককে সংঘবদ্ধ ধর্ষণ
স্বামী-সন্তান নিয়ে কক্সবাজারে বেড়াতে গিয়ে সংঘবদ্ধ ধর্ষণের শিকার হয়েছেন এক গৃহবধূ। শহরের লাবণী পয়েন্ট থেকে তুলে নিয়ে স্বামী-সন্তানকে জিম্মি ও হত্যার ভয় দেখিয়ে তাকে একাধিক বার সংঘবদ্ধভাবে ধর্ষণ করেন তিন যুবক।


  সীতাকুণ্ডে প্রেমিকের বাড়িতে প্রেমিকার বিষপান
চট্টগ্রামের সীতাকুণ্ডে প্রেমিকের বাড়িতে গিয়ে বিষপান করেছে টিশা আকতার (১৭) নামে এক কিশোরী । তবে পরিবারের অভিযোগ বিষাক্ত কোনো পদার্থ খাওয়ানো হয়েছে টিশাকে। বর্তমানে বিষপানকারী ওই কিশোরী চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন।


  প্রতিষ্ঠার ৪৪ বছরে পদার্পণ করল চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ
নগরীর আইন শৃঙ্খলা রক্ষায় প্রধান দায়িত্ব পালন করছে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ। ১৯৭৮ সালের ৩০ নভেম্বর প্রতিষ্ঠালগ্ন থেকেই চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ বন্দর নগরীর জনসাধারণের জানমালের নিরাপত্তায় এই দায়িত্ব সফলতার সাথে পালন করে আসছে।


  চট্টগ্রাম জেনারেল হাসপাতালে যুক্ত হলো আরও ১০ আইসিইউ বেড
চট্টগ্রাম ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে নন-কোভিড (সাধারণ) ইউনিটে ভেন্টিলেটর ও প্রয়োজনীয় সুযোগ-সুবিধা সম্বলিত ১০টি ইনটেনসিভ কেয়ার ইউনিট (আইসিইউ) বেড উদ্বোধন করা হয়েছে।


  টেকনাফে অস্ত্রসহ রোহিঙ্গা সন্ত্রাসী গ্রেফতার
কক্সবাজারের টেকনাফ রোহিঙ্গা ক্যাম্প থেকে অস্ত্রসহ আব্দুর রহিম প্রকাশ রইক্কা (৩৪) নামে এক রোহিঙ্গা সন্ত্রাসীকে গ্রেফতার করেছে আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন)।


  বাকলিয়ায় ফ্যানে ঝুলে গৃহবধূর আত্মহত্যা
নগরীর বাকলিয়া থানার কালামিয়া বাজার এলাকায় পারিবারিক কলহের জেরে সিলিং ফ্যানের সাথে গলায় ওড়নার ফাঁস লাগিয়ে জান্নাতুল ফেরদৌস (২৬) নামে এক গৃহবধূ আত্মহত্যা করেছেন ।


  বাকলিয়ায় ইয়াবাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার
চট্টগ্রাম নগরীর বাকলিয়ায় ১ হাজার ৯৩০ পিস ইয়াবাসহ মো. আলমগীর কবির (৪০) নামে এক মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে পুলিশ।


  কোতোয়ালীতে ভুয়া ডিবি গ্রেফতার
নগরীর কোতোয়ালী থানার জমিয়াতুল ফালাহ জামে মসজিদের সামনে থেকে ডিবি পরিচয়ে ছিনতাইয়ের অভিযোগে নুরুল আবছার (৪৭) নামে এক ব্যক্তিকে গ্রেফতার করেছে পুলিশ। 


  চট্টগ্রামে ১৩৬৮ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত ৩
করোনাভাইরাসে আক্রান্ত হয়ে চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় কারও মৃত্যু হয়নি। তবে এ সময়ের মধ্যে করোনা আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন তিনজন। 


  আগ্রাবাদে আইনজীবীর মোবাইল-টাকা ছিনতাই , গ্রেফতার ১
সিএনজি যোগে বনানী কমপ্লেক্সে যাওয়ার সময় আগ্রাবাদ এক্সেস রোডে ছিনতাইয়ের শিকার হন আয়কর বিভাগের আইনজীবী মো.আবছার উদ্দীন (৩৭) । এ ঘটনায় দায়ের করা মামলায় ট্যাক্সি চালক আব্দুল খালেককে গ্রেফতার করেছে পুলিশ।


  চট্টগ্রামে শিক্ষককে বাস থেকে ফেলে চাপা দিলো চালক
চট্টগ্রামে অতিরিক্ত ভাড়া আদায়ে প্রতিবাদ করায় চলন্ত বাস থেকে পাঁচলাইশ এলাকার হাবিবউল্লাহ সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক ফেলে পায়ের ওপর বাস চালিয়ে দেয় পাষণ্ড চালক। এসময় তার হাত, পা ও মুখে মারাত্মক জখম হয়।


  হালিশহরে জোরপূর্বক অশ্লীল ভিডিও ধারণ করে লাখ টাকা দাবি
নগরীর হালিশহর থানার নয়াবাজার এলাকা থেকে জোরপূর্বক অশ্লীল ভিডিও ধারণ করে ভয়ভীতি দেখিয়ে  চাঁদা আদায়ের অভিযোগে নারীসহ তিনজনকে গ্রেফতার করেছে পুলিশ।


  মুরাদপুরে বাসের ধাক্কায় প্রাণ গেল সবজি ব্যবসায়ীর
চট্টগ্রাম নগরের মুরাদপুরে বাসের ধাক্কায় মোহাম্মদ মহিউদ্দিন (২২) নামে এক ভ্যান চালকের মৃত্যু হয়েছে। শনিবার (২৭ নভেম্বর) ভোর ৫টার দিকে মুরাপুর মোড়ে এ দুর্ঘটনা ঘটে।


  চালককে পিটিয়ে মারার অভিযোগে সড়ক অবরোধ
নগরের নিউ মার্কেট থেকে হাটহাজারী সড়কে চলাচলরত দ্রুতযান স্পেশাল সার্ভিসের এক চালককে পিটিয়ে মারার অভিযোগে সড়ক অবরোধ করেছেন পরিবহন শ্রমিকেরা। ওই চালকের নাম আব্দুর রহিম।


  আগুন নেভাতে গিয়ে নিভে গেল ফায়ার সার্ভিস কর্মীর জীবন প্রদীপ
চট্টগ্রামের সাগরিকায় একটি ক্যামিকেল কারখানায় আগুন নেভাতে গিয়ে নিভে গেল ফায়ার সার্ভিস কর্মীর জীবন প্রদীপ। শুক্রবার (২৬ নভেম্বর) সকালে সাগরিকাস্থ হোমল্যান্ড কেমিক্যাল ইন্ডাস্ট্রিজের আগুন নেভাতে আগ্রাবাদ ফায়ার সার্ভিস স্টেশনের কর্মী মোহাম্মদ মিলন (৩৮)।


  বায়েজিদে সন্ত্রাসী গ্রেপ্তার, বাসায় মিললো অস্ত্র, মাদক
চট্টগ্রামের বায়েজিদ বোস্তামী থানাধীন রউফাবাদ এলাকা থেকে মো. রুবেল নামে একজনকে অস্ত্রসহ গ্রেপ্তার করা হয়েছে। পুলিশ জানিয়েছে, নিজের বাসা থেকে সন্ত্রাসী রুবেলকে গ্রেপ্তার করা হয়।


  শক্তিশালী ভূমিকম্পে কাঁপল বাংলাদেশ-ভারত-মিয়ানমার
শক্তিশালী ভূমিকম্পে কেঁপে উঠল মিয়ানমার, ভারত ও বাংলাদেশ। ভারত মিয়ানমার সীমান্তের পাশাপাশি দেশের বিভিন্ন স্থানে ৬ দশমিক ১ মাত্রার শক্তিশালী ভূমিকম্প অনুভূত হয়েছে।


  ১০ কেজি গাঁজা সহ ০১ জন গ্রেফতার
আকবরশাহ থানা টিম ২৫/১১/২০২১ ইং ১৮ঃ ১০ ঘটিকায় আকবরশাহ থানাধীন সিটি গেট সংলগ্ন এলাকায় অভিযান পরিচালনা করে ১০ কেজি গাঁজা সহ মারজান আক্তার (২৯) কে গ্রেফতার করেন।
গ্রেফতারকৃত ব্যক্তির বিরুদ্ধে আকবরশাহ থানায় নিয়মিত মামলা রুজু করা হয়েছে।



  চট্টগ্রামে ১ মৃত্যুর দিনে নতুন শনাক্ত ৬
গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে একজনের মৃত্যু হয়েছে। একই সময়ে করোনায় আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৬ জন। 


  জাল এনআইডি-জন্ম সনদ চক্রের ৩ সদস্য গ্রেফতার
চট্টগ্রামের ভুয়া জাতীয় পরিচয়পত্র (এনআইডি) ও জন্ম নিবন্ধন সনদ তৈরি চক্রের ৩ সদস্যকে গ্রেফতার করা হয়েছে। নগরীর লাভ লেইনে চট্টগ্রামের জেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয় থেকে গতকাল সোমবার (২২ নভেম্বর) দু’জনকে ধরে কোতোয়ালী থানা পুলিশের হাতে তুলে দেন কর্মকর্তারা। 


  ইপিজেডে শিশুকে যৌন নিপীড়নের অভিযোগে শিক্ষক গ্রেপ্তার
সাত বছরের শিশুকে যৌন নিপীড়নের অভিযোগে চট্টগ্রাম নগরের ইপিজেড এলাকা থেকে মোঃ আব্দুল্লাহ (২৫) নামে এক মাদ্রাসা শিক্ষককে গ্রেপ্তার করেছে পুলিশ। 


  ভিক্ষুক-শ্রমিকের টাকা মারা সেই ভুয়া এনজিও প্রধানের বিরুদ্ধে ভুক্তভোগীর মামলা
চট্টগ্রাম নগরের পাঁচলাইশে ভিক্ষুক, প্রতিবন্ধী, গার্মেন্টস শ্রমিকসহ দিনমজুরের টাকা আত্মসাতের অভিযোগে গ্রেপ্তার ভুয়া এনজিও সংস্থার প্রধান পরিচয়দানকারী জান্নাতুল নাঈমার (৩৩) বিরুদ্ধে মামলা দায়ের  করেছে এক ভুক্তভোগী।


  চকবাজারে জুয়ার আসরে পুলিশের হানা, গ্রেপ্তার ১১
চট্টগ্রাম নগরের চকবাজার এলাকা থেকে নগদ অর্থ, জুয়া খেলার সরঞ্জামসহ ১১ জুয়াড়িকে গ্রেপ্তার করেছে পুলিশ। এসময় তাদের কাছ থেকে উদ্ধার করা হয় নগদ ২০ হাজার ১২৯ টাকা ও ১৫৬ পিস তাস।


  চট্টগ্রামে শনাক্ত-মৃত্যু দুটিই শূন্য
গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে কারও মৃত্যু হয়নি৷ একই সময়ে ৭৯২টি নমুনা পরীক্ষায় কারও শরীরে করোনার সংক্রমণ শনাক্ত হয়নি।


  বালুর ট্রাকের ধাক্কায় প্রাণ গেল মা-মেয়ের
চট্টগ্রামের দক্ষিণ হালিশহরে বালু বোঝাই ট্রাকের ধাক্কায় মা-মেয়ে নিহত হয়েছেন। বুধবার (১৭ নভেম্বর) দুপুর সাড়ে ৩টার দিকে আনন্দ বাজার লিংক রোডে এই দুর্ঘটনা ঘটে। এ ঘটনায় আহত হয়েছেন স্বামী ও সিএনজি চালক।


  রডের দাম আকাশচুম্বি
মহামারি করোনার শঙ্কা কাটিয়ে চট্টগ্রামসহ দেশজুড়ে যখন বেড়েছে নির্মাণ কাজ। সেখানে এ যাবৎকালের মধ্যে নির্মাণ সামগ্রীর এই উপকরণের দাম বেড়েছে অস্বাভাবিকহারে। ফলে কাজ শুরু করতে গিয়েও আর্থিক ক্ষতির মুখে পড়েছেন নির্মাণকারীরা। 


  চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় ৬ জনের করোনা শনাক্ত, মৃত্যু এক
চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় ১ হাজার ১৯০টি নমুনা পরীক্ষা করে ৬ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। নমুনা পরীক্ষার তুলনায় সংক্রমণের হার দশমিক ৫০ শতাংশ। এদিন করোনা আক্রান্ত একজনের মৃত্যু হয়েছে।




  উখিয়ায় র‌্যাবের সঙ্গে গোলাগুলি, অস্ত্রসহ গ্রেপ্তার ৩
কক্সবাজারের উখিয়ায় র‌্যাবের সঙ্গে সন্ত্রাসীদের গোলাগুলির ঘটনা ঘটেছে। এসময় বেশকিছু অস্ত্রসহ ৩ সন্ত্রাসীকে গ্রেপ্তার করেছে র‌্যাব। 


  বহদ্দারহাট ফ্লাইওভারে ফাটল নয়, নষ্ট হয়েছে জয়েন্টের ফোম—চসিকের নিরপেক্ষ তদন্ত টিম
বহদ্দারহাট ফ্লাইওভারে কোন ফাটল নেই, কন্সস্ট্রাকশন জয়েন্টের ফোম নষ্ট হয়ে যাওয়ায় এমন মনে হয়েছে বলে মন্তব্য করেছেন চট্টগ্রাম সিটি করপোরেশন গঠিত তদন্ত কমিটি। 


  বিনা টিকেটে রেল ভ্রমণের দায়ে ৩৭২ জনকে জরিমানা
চট্টগ্রামে বিনা টিকেটে ট্রেন ভ্রমণ করার দায়ে নয়টি আন্তঃনগর ট্রেনের ৩৭২ জনকে ৮২ হাজার ৯৭০ টাকা ভাড়া ও জরিমানা আদায় করেছে রেলওয়ে কর্তৃপক্ষ। মঙ্গলবার (২ নভেম্বর) রেলওয়ে পূর্বাঞ্চলের বিভাগীয় বাণিজ্যিক কর্মকর্তা আনসার আলী এই বিষয়টি নিশ্চিত করেন।


  চিকিৎসাধীন অবস্থায় কাট্টলীতে অগ্নিদগ্ধ সাজেদার মৃত্যু
চট্টগ্রাম নগরের আকবর শাহ থানার কাট্টলীর ‘মরিয়ম ভিলা’ নামে পরিচিত ১ নম্বর সাইমুন ভবনের একটি বাসায় অগ্নিদগ্ধ হয়ে সাজেদা বেগম (৪৯) নামে এক নারীর মৃত্যু হয়েছে।


  গ্যাস লাইন লিকেজে চট্টগ্রামে একই পরিবারের ৬ জন দগ্ধ

চট্টগ্রামের উত্তর কাট্টলী এলাকায় মরিয়ম ভিলা নামের একটি ভবনে গ্যাস লিকেজ হয়ে অগ্নিদগ্ধের ঘটনায় একই পরিবারের ৬ জন দগ্ধ হয়েছে। এর মধ্যে ৫ জনের অবস্থা আশঙ্কাজনক। চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের বার্ণ ইউনিটে তাদের চিকিৎসা প্রদান করা হচ্ছে। গতকাল মধ্যরাতে এ ঘটনা ঘটে।





  সাগরে ট্রলারে সিলিন্ডার বিস্ফোরণ, ১২ জেলে দগ্ধ
সাগরে মাছ ধরার একটি ট্রলারে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে অন্তত ১২ জন জেলে দগ্ধ হয়েছেন বলে জানা গেছে। শনিবার রাত ১১টার দিকে বঙ্গোপসাগরের কুতুবদিয়া উপজেলার দক্ষিণ ধুরুং ইউনিয়নের উলিচর পয়েন্টে এ ঘটনা ঘটে। তবে তাৎক্ষণিকভাবে আহতদের পরিচয় জানা যায়নি।




  চট্টগ্রাম মেডিক্যাল কলেজ বন্ধ ঘোষণা, হল ছাড়ার নির্দেশ
চট্টগ্রাম মেডিক্যাল কলেজ বন্ধ ঘোষণা করেছে কর্তৃপক্ষ। কলেজ ক্যাম্পাসে ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনায় দুপুরে এ সিদ্ধান্ত নেয়া হয়। একই সাথে হলগুলো আজ সন্ধ্যার মধ্যে খালি করে দেয়ার নির্দেশ দেয়া হয়েছে।




  চট্টগ্রামে করোনায় একজনের মৃত্যু, শনাক্ত ৯
করোনাভাইরাসে আক্রান্ত হয়ে চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় একজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে জেলায় মোট মৃতের সংখ্যা দাঁড়ালো এক হাজার ৩২১ জনে। একই সময়ের মধ্যে আক্রান্ত হিসেবে শনাক্ত হন নয়জন। এর মধ্য দিয়ে জেলায় মোট শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে এক লাখ দুই হাজার ১৭২ জনে।


  চট্টগ্রামে শনাক্ত কমে ৪, মৃত্যুর খাতায় আবারও ১
চট্টগ্রামে একদিনের ব্যবধানে আবারও কমে গেছে করোনা শনাক্ত। তবে শনাক্ত কমলেও এখনো স্থির আছে মৃত্যুর সংখ্যা। গত ২৪ ঘন্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে নতুন করে আরো একজনের মৃত্যু হয়েছে। একই সময়ে নতুন করে ৪ জনের করোনা শনাক্ত হয়েছে। এর আগের দিন শনিবার (২৩ অক্টোবর) প্রতিবেদনে চট্টগ্রামে একদিনে ১০ জন আক্রান্ত হয়েছিল।




  ফানুসে ফানুসে রক্তিম চট্টগ্রামের আকাশ
বৌদ্ধ সম্প্রদায়ের অন্যতম ধর্মীয় উৎসব শুভ প্রবারণা পূর্নিমা আজ। দিনটিকে ঘিরে সূর্যের আলো ফুটতেই বৌদ্ধ ধর্মাবলম্বীদের মনের সব চাওয়া পাওয়া আর সব প্রার্থনা বৌদ্ধের কাছে। 


  চট্টগ্রামে করোনা শনাক্তের হার ১.২ শতাংশ
করোনাভাইরাসে আক্রান্ত হয়ে চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় একজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে জেলায় মোট মৃতের সংখ্যা দাঁড়ালো এক হাজার ৩১৫ জনে। তবে এ সময়ে করোনা আক্রান্ত হয়েছেন ১৩ জন। এ নিয়ে জেলায় মোট শনাক্তের সংখ্যা দাঁড়ালো এক লাখ দুই হাজার ১২৮ জনে।


  চবিতে ১২ শিক্ষার্থী বহিষ্কার
শৃঙ্খলা ভঙ্গ, সংঘর্ষের প্ররোচনা ও মিথ্যা অভিযোগের দায়ে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) ১২ শিক্ষার্থীকে বহিষ্কার করেছে কর্তৃপক্ষ। বহিষ্কারের মেয়াদ আজ সোমবার (১৮ অক্টোবর) থেকে কার্যকর হবে। এসময় বহিষ্কৃতরা বিশ্ববিদ্যালয় ও হলে অবস্থান করতে পারবেন না। বহিষ্কৃতরা সবাই ছাত্রলীগের রাজনীতির সাথে জড়িত বলে জানা গেছে।


  চট্টগ্রামে বিস্ফোরণে নিহত ১, দগ্ধ ২
চট্টগ্রামের বায়েজীদ বোস্তামি থানা এলাকার একটি বাসায় রহস্যময় বিস্ফোরণে একজন নিহত ও দুইজন দগ্ধ হওয়ার খবর পাওয়া গেছে।


  চট্টগ্রামে ফাইজারের টিকাদান শুরু, প্রথম দিনে টিকা নিলেন সহাস্রাধিক
অবশেষে চট্টগ্রামেও শুরু হয়েছে ফাইজারের টিকাদান কর্মযজ্ঞ। শনিবার নগরীর দুই কেন্দ্রে এ টিকাদান শুরু হয়। টিকাদানের শুরুর দিনেই ১ হাজার ১৬৮ জনকে ফাইজারের টিকা দেয়া হয়েছে। 


  ১৫ দিন আগে মা-বাবাকে খুনের পরিকল্পনা করে সাদ্দাম, বায়েজিদ থেকে কিনে ছুরি
মা-বাবা ও ছোট ভাইকে হত্যার ঘটনায় একমাত্র আসামি নিহত দম্পতির বড় ছেলে সাদেক হোসেন প্রকাশ সাদ্দামকে (৩০) আদালতে হাজির করেছে পুলিশ। এর আগে বৃহষ্পতিবার রাতে সাদ্দামকে একমাত্র আসামি করে চট্টগ্রামের মিরসরাইয়ের জোরারগঞ্জ থানায় মামলা দায়ের করে তারই ছোট বোন বিবি জুলেখা।


  সম্পত্তি না দেওয়ায় মা-বাবা ও ভাইকে জবাই করে হত্যা সে
মিরসরাইয়ে একই পরিবারের তিন জনকে জবাই করে হত্যার ঘটনায় ওই বাড়ির বড় ছেলে সাদেক হোসেন সাদ্দামকে (৩০) আটক করেছে জোরারগঞ্জ থানা পুলিশ। 


  কনে সাজিয়ে ফেরার পথে মাইক্রোবাসচাপায় নিহত ২
পার্লার থেকে বিয়ের কনেকে সাজিয়ে বাড়ি ফেরার পথে মাইক্রোবাসের চাপায় দুইজন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন কনেসহ আরও তিনজন।


  শনিবার অর্ধদিবস চট্টগ্রামে হরতাল, প্রতিমা বিসর্জন বন্ধ
চট্টগ্রাম মহানগরীর প্রধান পূজামণ্ডপ জেএম সেন হলসহ বিভিন্ন পূজামণ্ডপে হামলার প্রতিবাদে চট্টগ্রামে শনিবার (১৬ অক্টোবর) অর্ধদিবস হরতালের ডাক দিয়েছে হিন্দু-বৌদ্ধ-খ্রিষ্টান-ঐক্য পরিষদ। একইসঙ্গে হামলার প্রতিবাদে প্রতিমা বিসর্জন বন্ধের ঘোষণা দিয়েছে সংগঠনটি।


  চট্টগ্রামে মা ও দুই শিশুসন্তানের মরদেহ উদ্ধার
চট্টগ্রাম মহানগরে মা ও দুই শিশু সন্তানের মরদেহ উদ্ধার করেছে পুলিশ। শুক্রবার (১৫ অক্টোবর) সকাল সাড়ে ৬টার দিকে পাঁচলাইশ থানাধীন ইসমাঈল কলোনির একটি বাসা থেকে তাদের মরদেহ উদ্ধার করা হয়।


  চট্টগ্রামে ৪ জনের করোনা শনাক্ত
করোনাভাইরাসে আক্রান্ত হয়ে চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় কারও মৃত্যু হয়নি। তবে এ সময়ের মধ্যে করোনা আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন চারজন। এরমধ্য দিয়ে জেলায় মোট শনাক্তের সংখ্যা দাঁড়ালো এক লাখ দুই হাজার ৭৮ জনে।


  ৫০ হাজার টাকায় নিজ সন্তান বিক্রি
নগরের চান্দগাঁও থানার সিএন্ডবি এলাকার একটি ভাড়া বাসা থেকে বিক্রি করে দেওয়া শাহীন নামে ৬ মাসের এক শিশুকে উদ্ধার করেছে পুলিশ। বুধবার (১৩ অক্টোবর) চান্দগাঁও থানার একটি টিম দোহাজারী থেকে শিশুটিকে উদ্ধার করে। 


  বাড়িতে ঢুকে মিরসরাইয়ে একই পরিবারের ৩ জনকে কুপিয়ে হত্যা
বাড়িতে ঢুকে একই পরিবারের ৩ জনকে কুপিয়ে হত্যা করা হয়েছে চট্টগ্রামের মিরসরাই উপজেলার জোরারগঞ্জের সোনাপাহাড় এলাকায়। 


  চট্টগ্রামে আসছে ফাইজারের ভ্যাকসিন, দেয়া শুরু ৪ দিন পর
অবশেষে চট্টগ্রামেও আসছে ফাইজারের করোনার ভ্যাকসিন। প্রথম দফায় সোমবার (১১ অক্টোবর) চট্টগ্রাম জেলায় ফাইজারের ১৬ হাজার ৩৮০ ডোজ টিকা দেয়া হচ্ছে। নগরীর দুটি টিকাদান কেন্দ্রে এসব টিকা দেয়া হবে। কেন্দ্র দুটি হলো আন্দরকিল্লা জেনারেল হাসপাতাল ও বন্দর হাসপাতাল। তবে ফাইজারের টিকা দেয়া আরম্ব হবে ১৫ অক্টোবর থেকে।




  প্রেস বিজ্ঞপ্তি
এত দ্বারা সর্বসাধারণের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, সনাতন ধর্মাবলম্বীদের সর্ববৃহৎ ধর্মীয় অনুষ্ঠান শারদীয় দুর্গোৎসব উপলক্ষে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ ট্রাফিক দক্ষিণ বিভাগের নিয়ন্ত্রনাধীন এলাকায় দর্শনার্থীদের ও জনসাধারণের সুষ্ঠু ও নির্বিঘ্ন চলাচল নিশ্চিতকল্পে ট্রাফিক দক্ষিণ বিভাগ বিশেষ ট্রাফিক পুলিশী ব্যবস্থা গ্রহণ করতে চলছে।


  করোনায় চট্টগ্রামে সর্বনিম্ন শনাক্তের রেকর্ড, সংক্রমণের হার ১ শতাংশের নিচে
চট্টগ্রামে করোনায় শনাক্তের সংখ্যা এ যাবতকালের সর্বনিম্ন পর্যায়ে এসে পৌঁছেছে। রোববার ১ হাজার ৭১৯ জনের নমুনা পরীক্ষা করে মাত্র ১১ জনের করোনা শনাক্ত হয়। শতকরা হারে যার সংখ্যা মাত্র শূণ্য দশমিক ৬৯ শতাংশ। আরেকটি সূখবর হচ্ছে এদিন কোনও মৃত্যুর ঘটনাও ঘটেনি। 


  পতেঙ্গায় জাহাজ থেকে পড়ে চীনা নাগরিকের মৃত্যু
নগরের পতেঙ্গা সৈকতে জাহাজে কাজ করার সময় নিচে পড়ে হু হাইকিয়াং নামে এক চীনা নাগরিকের মৃত্যু হয়েছে। তিনি মার্ক জাকার্তা নামে একটি জাহাজের ক্রু হিসেবে কর্মরত ছিলেন।


  মৃত্যুশূন্য দিনে চট্টগ্রামে শনাক্তের হার কমে ১.১৫
গত কয়েকদিন করোনায় একটানা প্রাণহানির পর গত ২৪ ঘণ্টায় মৃত্যুশূন্য দিন পার করেছে চট্টগ্রাম। একই সময়ে ১.১৫ শতাংশ হারে নতুনভাবে ২১ জনের দেহে করোনার জীবাণু শনাক্ত হয়েছে। এর মধ্যে নগরে ১২ এবং উপজেলা পর্যায়ে ৯ জন।


  শুক্রবার খুলছে বঙ্গবন্ধু টানেলের দ্বিতীয় চ্যানেল

নির্মাণকাজ শেষে আগামী শুক্রবার (৮ অক্টোবর) খুলে দেওয়া হবে কর্ণফুলী নদীর নিচে সুড়ঙ্গপথ বঙ্গবন্ধু টানেলের দ্বিতীয় চ্যানেল। মঙ্গলবার (৫ অক্টোবর) জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) সভা শেষে এ তথ্য জানান পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান।





  চট্টগ্রাম আদালতে বোমা হামলা: জঙ্গি বোমা মিজানের মৃত্যুদণ্ড
চট্টগ্রাম আদালতে পুলিশ চেকপোস্টে নিষিদ্ধঘোষিত জঙ্গি সংগঠন জামায়াতুল মুজাহিদিন বাংলাদেশের (জেএমবি) বোমা হামলার ঘটনায় একজনের ফাঁসির রায় দিয়েছেন আদালত। এছাড়া রায়ে একজনের যাবজ্জীবন কারাদণ্ড দেওয়া হয়।




  নাগিন পাহাড় কেটে মামলার জালে ১০ জন
নগরের বায়েজিদ থানার পূর্ব নাসিরাবাদে অবৈধভাবে নাগিন পাহাড় কেটে স্থাপনা নির্মাণ ও প্লট তৈরিসহ বিভিন্ন অপরাধে ১০ ব্যক্তির বিরুদ্ধে মামলা দায়ের করেছে পরিবেশ অধিদপ্তর চট্টগ্রাম মহানগর কার্যালয়। 


  ১২ কোটি টাকার ইয়াবাসহ ১২ রোহিঙ্গা আটক
১২ কোটি টাকার ৩ লাখ ৯৬ হাজার পিস ইয়াবা পাচারের সময় ১২ রোহিঙ্গাসহ ১৪ মাদক কারবারিকে আটক করেছে র‌্যাব। বুধবার দুপুরে পতেঙ্গা এলাকা থেকে তাদের আটক করা হয়।  


  রোহিঙ্গা শীর্ষ নেতা মুহিববুল্লাকে গুলি করে হত্যা
কক্সবাজারের উখিয়া ও টেকনাফে অবস্থানরত রোহিঙ্গাদের শীর্ষ নেতা মুহিবুল্লাহকে গুলি করে হত্যা করেছে দুর্বৃত্তরা। বুধবার (২৯ সেপ্টেম্বর) রাত সাড়ে ৮টার দিকে উখিয়া কুতুপালং লম্বাশিয়া রোহিঙ্গা ক্যাম্প এলাকায় ইস্ট-ওয়েস্ট ১ নম্বর ব্লকে তার অফিসে এ ঘটনা ঘটে। 


  স্বামীর টর্চ লাইটের আঘাতে প্রাণ গেলো গৃহবধূর
চট্টগ্রামের মিরসরাই উপজেলায় জমি নিয়ে বিরোধের জেরে স্বামীর টর্চ লাইটের আঘাতে রিজিয়া বেগম (৪৫) নামে এক গৃহবধূর মৃত্যু হয়েছে। মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) রাত সাড়ে ৯টায় উপজেলার ৬ নম্বর ইছাখালী ইউনিয়নের ছুনিমিজিরটেক গ্রামে এ ঘটনা ঘটে। অভিযুক্ত মো. জাহাঙ্গীরকে (৫৫) পুলিশ হেফাজতে নেওয়া হয়েছে।


  চট্টগ্রামে গণটিকা কার্যক্রম শুরু
সারাদেশের ন্যায় চট্টগ্রামেও শুরু হয়েছে গণটিকা কার্যক্রম। মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) সকাল থেকেই দেশে বিভিন্ন এলাকায় টিকাদান কেন্দ্রগুলোতে নারী ও পুরুষদের দীর্ঘ লাইনে দাঁড়িয়ে টিকা নিতে দেখা গেছে। এই গণটিকা উৎসবে নগরসহ চট্টগ্রাম জেলায় সাড়ে তিন লাখ মানুষকে টিকার প্রথম ডোজ দেওয়া হবে।


  লালদিঘীতে তিন নারী ছিনতাইকারী গ্রেপ্তার
নগরের লালদীঘির উত্তর পাড় থেকে ছিনতাইকারী চক্রের তিন নারী সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশ। সোমবার (২৭ সেপ্টেম্বর) তাদের গ্রেপ্তার করে কোতোয়ালী থানা পুলিশ।


  ৫ ঘন্টা পর বিশ্ববিদ্যালয় ছাত্রী সাদিয়ার লাশ মিলল আগ্রাবাদের সেই ড্রেনে
প্রায় ৫ ঘন্টার রুদ্ধশ্বাস উদ্ধার অভিযান শেষে অবশেষে চট্টগ্রামের বিশ্ববিদ্যালয় ছাত্রী সেহেরীন মাহবুব সাদিয়ার লাশের খোঁজ মিলল সেই ড্রেনের পানিতেই।


  ভূয়া এনআইডি তৈরির সরঞ্জামসহ আটক ১
নগরের চান্দগাঁও এলাকার হাসেম টেলিকম নামে একটি দোকানের ভিতর থেকে একাধিক ভূয়া এনআইডি কার্ড তৈরির সরঞ্জামাদিসহ প্রদীপ দাস (২৭) নামে এক প্রতারককে আটক করেছে র‌্যাব-৭।


  প্রধানমন্ত্রীর জন্মদিনে চট্টগ্রামে ৪ লাখ টিকা প্রদানের প্রস্তুতি
আজ মঙ্গলবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিনে চট্টগ্রাম নগরী ও জেলায় করোনাভাইরাসের চার লাখ ভ্যাকসিন দেওয়ার লক্ষ্যমাত্রা নির্ধারণ করেছে সিটি করপোরেশন ও জেলা সিভিল সার্জনের কার্যালয়। 


  খুলশীতে ২০ টাকার প্রলোভনে মাদ্রাসাছাত্রকে বলাৎকারের চেষ্টা
নগরের খুলশীতে ৮ বছরের এক মাদ্রাসাছাত্রকে বলাৎকার চেষ্টার অভিযোগে মোহাম্মদ মোস্তফা (৫৫) নামে এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে পুলিশ। শুক্রবার (২৪ সেপ্টেম্বর) সন্ধ্যা সাড়ে ৭টার দিকে ঝিলের পাড় এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।


  পরিবেশ বাঁচাতে বৃক্ষরোপণ করলো চট্টগ্রাম এলিট ক্লাব
চট্টগ্রামে নবপ্রতিষ্ঠিত অন্যতম সামাজিক ক্লাব ‘চট্টগ্রাম এলিট ক্লাব লিমিটেড’ এর উদ্যোগে নগরীর বায়েজিদ লিংক রোড সংলগ্ন নিজস্ব ভূমিতে বৃক্ষরোপণ কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে।


  ৭০ বছর পর মা-ছেলের দেখা, এই দৃশ্য চোখ ভেজাল সবার
১০ বছর বয়সী একমাত্র ছেলে হারিয়ে যাওয়ার ৭০ বছর পর সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকের কল্যাণে ফিরে পেলেন শতবর্ষী মা মঙ্গলের নেছা। ১০ বছর বয়সে হারিয়ে যায় একমাত্র ছেলে কুদ্দুছ মিয়া। বিধবা মা দুই মেয়ে ঝরনা বেগম ও রওশন আরাকে নিয়ে ছেলেকে ফিরে পাওয়ার স্বপ্ন দেখেছেন বরাবর। তার সেই স্বপ্ন আজ পূরণ হলো।


  এক সপ্তাহের মধ্যে দেওয়ানহাট থেকে পতেঙ্গা পর্যন্ত ভাঙা সড়ক সংস্কারের আল্টিমেটাম সুজনের
উদ্দেশ্যপ্রণোদিতভাবে সরকারের উন্নয়ন কর্মকাণ্ডকে প্রশ্নবিদ্ধ করতেই জনদুর্ভোগ সৃষ্টি করা হচ্ছে বলে অভিযোগ করেছেন চট্টগ্রাম সিটি করপোরেশনের সাবেক প্রশাসক এবং চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি খোরশেদ আলম সুজন। 


  চট্টগ্রামে দেশের প্রথম ইলেকট্রিক গাড়ির কারখানা, ৭ লাখে মিলবে পাঁচ সিটের কার
গাড়ি থেকে সামান্যতম ধোঁয়াও বেরোবে না। পরিবেশ থাকবে দূষণমুক্ত। বিদ্যুৎচালিত গাড়ি কেবলমাত্র এই কারণেই হতে চলেছে ভবিষ্যতের বাহন। এটা মাথায় রেখে বিশ্বজুড়ে বড় গাড়ি নির্মাতা প্রতিষ্ঠানগুলো যখন আধুনিক প্রযুক্তির বৈদ্যুতিক গাড়ি উৎপাদনে বড় বিনিয়োগ শুরু করেছে, খানিকটা দেরিতে হলেও বাংলাদেশও এবার সেই পথেই হাঁটতে যাচ্ছে। সূত্রঃ চট্টগ্রাম প্রতিদিন।




  চট্টগ্রামের বে-টার্মিনাল প্রধানমন্ত্রীরই স্বপ্ন, জানালেন মূখ্য সচিব
প্রধানমন্ত্রীর মূখ্য সচিব ড. আহমদ কায়কাউস বলেছেন, প্রধানমন্ত্রীর চূড়ান্ত নির্দেশনা দিয়েছেন। দ্রুত বে-টার্মিনাল বাস্তবায়ন হচ্ছে। এটি প্রধানমন্ত্রীর স্বপ্ন। গতকাল শুক্রবার (২৪ সেপ্টেম্বর) দুপুরে চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের অন্যতম বৃহৎ উন্নয়ন প্রকল্প বে টার্মিনালের প্রকল্প এলাকা পরিদর্শনকালে এ কথা বলেন তিনি।




  কর্ণফুলী টানেলে বদলে যাবে চট্টগ্রাম
চট্টগ্রামের কর্ণফুলী নদীর তলদেশ দিয়ে তৈরি হচ্ছে টানেল বা সুড়ঙ্গপথ। দেশের প্রথম টানেল হিসেবে সেই পথ দিয়ে চলবে সব ধরনের যানবাহন। শুনলে মনে হয় রূপকথার গল্প। তবে সেই গল্পকে সত্যি দেখতে আরও কিছুদিন অপেক্ষা করতে হবে। এখন নির্মাণ কাজ দ্রুতগতিতে এগিয়ে চলছে। আগামী বছরের ডিসেম্বরেই চালু হবে সেই স্বপ্নের টানেল।


  চট্টগ্রামে করোনায় আক্রান্ত ৭৬, মৃত্যু ১
চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এক ব্যক্তির মৃত্যু হয়েছে। এই সময়ে নতুন করে ৭৬ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে।




  চট্টগ্রামে করোনায় একজনের মৃত্যু, শনাক্ত ২৭
করোনাভাইরাসে আক্রান্ত হয়ে চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় আরও একজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে জেলায় মোট মৃতের সংখ্যা দাঁড়ালো এক হাজার ২৮২ জনে।




  চট্টগ্রামে অপহৃত ১০ মাসের শিশু চাঁদপুর থেকে উদ্ধার
চট্টগ্রাম নগরের পাহাড়তলী থানার শাপলা আবাসিক এলাকার একটি বাসা থেকে অপহরণের দুইদিন পর ১০ মাসের শিশু মোহাম্মদ আকাইদকে চাঁদপুর থেকে উদ্ধার করা হয়েছে। 


  চট্টগ্রামে প্রতি ঘণ্টায় ভাঙছে তিনটি সংসার
চট্টগ্রামে প্রতি ঘণ্টায় ভাঙছে তিনটি সংসার। চলতি বছর গত আট মাসে সংসার ভেঙেছে ৮ হাজার ৪২টি। সংশ্লিষ্টদের মতে, অর্ধেকের বেশি সংসার ভেঙেছে পরকীয়ার জেরে। 


  নিউমার্কেটে আগুন
নগরের কোতোয়ালী থানার নিউমার্কেটে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। সোমবার (১৩ সেপ্টেম্বর) রাত ৬টা ৪০ মিনিটের দিকে মার্কেটের নিচ তলায় এ ঘটনা ঘটে।


  কুটুমবাড়ির ফ্রিজে রক্তাক্ত মাংসের ওপর সাজানো মিষ্টি
চট্টগ্রাম নগরীর রেস্টুরেন্ট কুটুমবাড়িকে আবারও গুণতে হল জরিমানা। এবার সংখ্যাটি ১ লাখ টাকা। তবে বারবার অস্বাস্থ্যকর খাবার পরিবেশনের দায়ে জরিমানা গুণলেও শোধরানোর নাম নেই এই রেস্টুরেন্টটি। শুধুমাত্র চলতি বছরেই একাধিকবার জরিমানা গুণতে হয়েছে রেস্টুরেন্টটিকে।


  নোংরা পরিবেশে খাদ্য তৈরি, ১০ প্রতিষ্ঠানকে ভোক্তার জরিমানা
অননু‌মো‌দিত এনা‌র্জি ড্রিংক, নকল চে‌রি, মেয়া‌দোত্তীর্ণ খাদ্যপণ্য, মেয়াদোত্তীর্ণ ও মেয়াদ বিহীন কাটা ওষুধ বিক্রি, অননু‌মো‌দিত রং ব্যবহারসহ অস্বাস্থ্যকর পরি‌বে‌শে খাদ্যদ্রব্য উৎপাদনের দায়ে নগরে দশ প্রতিষ্ঠান‌কে আড়াই লাখ টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।


  চট্টগ্রামে কমছে করোনা সংক্রমণ
চট্টগ্রামে গত জুলাই মাসে করোনাভাইরাসের সংক্রমণের হার ছিল ৩৯ দশমিক ৪৭ শতাংশ। কিন্তু জুলাই থেকে আগস্ট মাসে সংক্রমণের হার কমে আসে। গত আগস্ট মাসে সংক্রমণের হার ছিল ১৭ দশমিক ৪৯ শতাংশ। জুলাই মাসের তুলনায় আগস্ট মাসে সংক্রমণ ২১ দশমিক ৯৮ শতাংশ কমছে।


  চট্টগ্রামে আরও ৫ জনের মৃত্যু, শনাক্ত ১৪০
করোনাভাইরাসে আক্রান্ত হয়ে চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় আরও পাঁচজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে জেলায় মোট মৃতের সংখ্যা দাঁড়ালো এক হাজার ২৩৭ জনে। 


  হাটহাজারীতে পাগলা কুকুরের কামড়ে আহত ১৬
চট্টগ্রামের হাটহাজারীতে পাগলা কুকুরের কামড়ে ১৬ জন আহত হয়েছে। মঙ্গলবার (৩১ আগস্ট) বিকেলে উপজেলার মির্জাপুর ইউনিয়নের চারিয়া গ্রামে এই ঘটনা ঘটে। আহতদের হাটহাজারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেওয়া হয়েছে বলে জানা গেছে।


  পুলিশকে গাড়ি চাপায় খুন করে আমানত শাহ’র মাজারে আত্মগোপন, মধ্যরাতে হেলপার গ্রেপ্তার
লকডাউনের সময় চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের সাতকানিয়ায় বসানো চেকপোস্টে মাইক্রোবাস চাপায় কর্তব্যরত মো. রাব্বী ভূইয়া (২৭) নামে পুলিশ সদস্য নিহতের ঘটনায় ওই মাইক্রোবাসের হেলপারকে গ্রেপ্তার করেছে পুলিশ। শনিবার মধ্যরাতে নগরের কোতোয়ালী থানার শাহ আমানত মাজার এলাকায় আত্মগোপনে থাকা অবস্থায় তাকে গ্রেপ্তার করে কোতোয়ালী থানা পুলিশ।


  চট্টগ্রামে আরও ১০ জনের মৃত্যু, শনাক্ত ৩১৮
করোনাভাইরাসে আক্রান্ত হয়ে চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় আরও ১০ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে জেলায় মোট মৃতের সংখ্যা দাঁড়াল এক হাজার ১৯৩ জনে। একই সময়ের মধ্যে করোনা শনাক্ত হন ৩১৮ জন। এর মধ্য দিয়ে জেলায় মোট শনাক্তের সংখ্যা দাঁড়াল ৯৭ হাজার ৬৭০ জনে।


  হিন্দু রীতিতে পুড়লো মুসলিম নারীর লাশ, বোয়ালখালীতে স্বামী গ্রেপ্তার
ইয়াছমিন আক্তার এনি (২৪) ও বাবলু দে প্রকাশ তনু (৩০)। দুজন দু ধর্মের। বাবলু ধর্ম পরিচয় গোপন রেখে মিথ্যে পরিচয়ে মুসলিম তরুণী এনির সঙ্গে গড়েন প্রেমের সম্পর্ক। একপর্যায়ে বিয়ে করে সংসারও পাতেন। সেই সংসারে আলো ছড়ায় দেড় বছরের একটি কন্যা সন্তানও। তবে সবকিছু ধুলিসাৎ হয়েছে মিনিটেই।


  চট্টগ্রামে আরও ১০ করোনা রোগীর মৃত্যু
চট্টগ্রামে সর্বশেষ ২৪ ঘণ্টায় করোনায় ১০ রোগীর মৃত্যু ও নতুন ৩০১ জনের শরীরে এই ভাইরাস শনাক্ত হয়েছে। সংক্রমণ হার ১৫ দশমিক ৭০ শতাংশ। এ সময়ে সুস্থ হয়েছেন ৫৩৫ জন। 


  চট্টগ্রামে তুষ-কয়লা-রং দিয়ে তৈরি হচ্ছে হলুদ-মরিচের গুঁড়া!
ধানের কুড়া, কাপড়ের রং আর কয়লার গুঁড়ো মিশিয়ে মরিচ ও হলুদ তৈরি করায় খাতুনগঞ্জ সড়কের সেবা ট্রান্সপোর্টের গলির জনি মসলা মিলকে ২ লাখ টাকা জরিমানাসহ ৪০ কেজি ভেজাল মসলা ধ্বংস করা হয়েছে।


  মায়ের ‘আত্মত্যাগে’ সুস্থতার পথে চট্টগ্রামের সেই ছেলে
মা ও ছেলে দুজনেই করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত। মায়ের শারীরিক অবস্থা খারাপ হলে তাকে নেয়া হয় নিবিড় পরিচর্যা ইউনিটে (আইসিইউ)। এদিকে ছেলের অবস্থাও খারাপ হলে কোথাও আইসিইউ বেড পাওয়া যাচ্ছিল না। শেষ পর্যন্ত পরিবারের সিদ্ধান্তে মাকে সাধারণ বেডে নামিয়ে ছেলেকে রাখা হয় আইসিইউতে। এর কয়েক ঘণ্টা পর মায়ের মৃত্যু হয়।


  চট্টগ্রামে একদিনে আরও ১১ জনের মৃত্যু
করোনাভাইরাসে আক্রান্ত হয়ে চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় আরও ১১ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে জেলায় মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল এক হাজার ১৩৯ জনে।


  কাটলো অনিশ্চয়তা, চট্টগ্রামে সোমবার থেকে ফের টিকাদান শুরু
চট্টগ্রামে টিকার সংকট কেটে যাওয়ায় সোমবার থেকে ফের শুরু হচ্ছে টিকাদান। তবে গণহারে না দিয়ে শুধুমাত্র সোমবার জেনারেল হাসপাতালসহ চসিকের নির্ধারিত কেন্দ্রগুলোতে সীমিত আকারে সিনোফার্ম দিয়ে প্রথম ডোজ এবং মর্ডনার দ্বিতীয় ডোজ প্রদান শুরু করা হবে। 


  চট্টগ্রামে একদিনে আরও ৫ জনের মৃত্যু, শনাক্ত ৪৯৮
করোনাভাইরাসে আক্রান্ত হয়ে চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় আরও পাঁচজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে জেলায় মোট মৃতের সংখ্যা দাঁড়াল এক হাজার ১২১ জনে। একই সময়ের মধ্যে করোনা শনাক্ত হন ৪৯৮ জন। এর মধ্য দিয়ে জেলায় মোট শনাক্তের সংখ্যা দাঁড়াল ৯৪ হাজার ৮৪৮ জনে।


  চট্টগ্রামে হঠাৎই কমে গেল করোনার তেজ, শনাক্ত ২০ শতাংশের নিচে
চট্টগ্রামে মাসজুড়ে করোনার তাণ্ডবের পর অবশেষে তেজ কমেছে খানিকটা। বহুদিন পর শেষ পর্যন্ত চট্টগ্রামে করোনা শনাক্তের হার নামল ২০ শতাংশের নিচে। জুলাইয়ের শুরু থেকে প্রায় নিয়মিত হাজারছাড়ানো করোনা শনাক্ত শনিবার পর্যন্ত সবশেষ ২৪ ঘন্টায় এই প্রথম নামলো অনেকটা নিচে। এদিন মৃত্যুর সংখ্যাও ছিল সর্বনিম্ন।




  হালিশহরে আটতলা ভবনে আগুন
বৈদ্যুতিক শক সার্কিট থেকে সৃষ্ট আগুনে পুড়েছে চট্টগ্রামের হালিশহর থানার ছোটপুল এলাকায় একটি আটতলা ভবন। শনিবার (১৪ আগস্ট) ইসলামিয়া ব্রিকফিল্ড রোড এলাকায় এ ঘটনা ঘটে। খবর পেয়ে সকাল ১১ টায় আগুন নিয়ন্ত্রণে আনে চট্টগ্রাম ফায়ার সার্ভিস।




  পেটের ভেতর ইয়াবাভর্তি বেলুন ফেটে যুবকের মৃত্যু
পেটে করে ইয়াবা পাচার করতে গিয়ে প্রাণ হারিয়েছেন মো. মোস্তাফা (২৪) নামের এক যুবক। পেটের ভেতরে ইয়াবা মোড়ানো বেলুন ফেটে তার মৃত্যু হয়েছে বলে জানা গেছে।


  চট্টগ্রামে করোনায় আরও ৯ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৫৮৯
করোনাভাইরাসে আক্রান্ত হয়ে চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় ৯ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ১ জন নগরের ও ৮ জন উপজেলা পর্যায়ের বাসিন্দা।




  চিরচেনা রূপে ফিরেছে চট্টগ্রাম , সড়কে বেড়েছে গণপরিবহন
বিধি-নিষেধ তুলে নেওয়ার পর চট্টগ্রামে বেড়েছে গণপরিবহন। সেই সঙ্গে বেড়েছে জনসমাগমও।


  কক্সবাজারে হোটেল-মোটেল খুললেও পর্যটনকেন্দ্রে যেতে মানা
করোনা সংক্রমণ প্রতিরোধে দীর্ঘদিন বন্ধ থাকার পর স্বাস্থ্যবিধি মানার শর্তে বুধবার থেকে খুলছে কক্সবাজারের হোটেল-মোটেল-রেস্তোরাঁ। তবে স্বাস্থ্যবিধি মেনে সবকিছু শুরু হলেও কক্সবাজার সৈকত ও অন্যান্য পর্যটন স্পটে যেতে নিষেধাজ্ঞা অব্যাহত রেখেছে প্রশাসন। 


  জুয়ার ৭০ টাকার জন্য হাতাহাতিতে প্রাণ গেল সিএনজি চালকের
তাস খেলার ৭০ টাকার বাজিকে কেন্দ্র করে চট্টগ্রামের মিরসরাইয়ে এক সিএনজি চালকের মৃত্যু হয়েছে।


  সিআরবিতে হাসপাতাল নির্মাণ প্রতিহত করবে ‘নাগরিক সমাজ’
চট্টগ্রামের ফুসফুস খ্যাত সিআরবিতে হাসপাতাল নির্মাণ ঐক্যবদ্ধভাবে প্রতিহতের ঘোষণা দিয়েছেন চট্টগ্রাম নাগরিক সমাজের চেয়ারম্যান সমাজবিজ্ঞানী প্রফেসর ড. অনুপম সেন।


  চট্টগ্রামে করোনাকালের চতুর্থ ঈদ পালিত হচ্ছে ভিন্ন আবহে
করোনা মহামারির মধ্যেই বুধবার (২১ জুলাই) চট্টগ্রামে উদ্‌যাপিত হচ্ছে পবিত্র ঈদুল আজহা। মহামারি ক্রমাগত বাড়তে থাকায় এবারের ঈদও উদ্‌যাপন করা হচ্ছে অনেকটাই ভিন্নভাবে। করোনা মহামারির মধ্যে এবার নিয়ে চতুর্থ ঈদ উদযাপিত হতে যাচ্ছে।




  চট্টগ্রামে কোরবানি হবে ৪১ ওয়ার্ডের সাড়ে ৪০০ স্পটে
চট্টগ্রাম সিটি কর্পোরেশন কোরবানি পশু জবাইয়ের জন্য নগরীর ৪১টি ওয়ার্ডের কিছু জায়গা নির্দিষ্ট করে দিয়েছে। সিটি কর্পোরেশনের পক্ষ থেকে শুধুমাত্র নির্ধারিত এসব স্থানে গরু জবাইয়ের জন্য নগরবাসীর প্রতি অনুরোধ জানিয়ে বলা হয়েছে এতে কোরবানি পশুর নাড়িভূঁড়ি ও বর্জ্য দ্রুত সময়ের মধ্যে অপসারণ করা সম্ভব হবে। সূত্রঃ চট্টগ্রাম প্রতিদিন।




  চট্টগ্রামসহ ৪ জেলায় আরও ২৪ জনের মৃত্যু
চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় করোনায় আরও ১১ জনের মৃত্যু হয়েছে। এ সময়ে নতুন করে ভাইরাসটি শনাক্ত হয়েছে ৯৪৫ জনের নমুনায়। সংক্রমণের হার ৩৩ দশমিক ০২ শতাংশ। এদিন জেলায় মোট আক্রান্তের সংখ্যা ৭০ হাজার অতিক্রম করে।




  ইয়াবার হোম ডেলিভারি! গ্রেফতার ১
নগরের ডবলমুরিং থানার চৌমুহনী বরফকল এলাকা থেকে ‘ইয়াবার হোম ডেলিভারি’ দেওয়ার সময় মো. আরিফ (৩৩) নামে এক মাদক বিক্রেতাকে গ্রেফতার করা হয়েছে।


  ১৮ কোটি টাকার মাল নিয়ে চট্টগ্রামের সন্দ্বীপ চ্যানেলে ডুবে গেল জাহাজ
চট্টগ্রাম থেকে মুন্সীগঞ্জে যাওয়ার পথে বঙ্গোপসাগরের সন্দ্বীপ চ্যানেলে আরেকটি জাহাজের সঙ্গে ধাক্কা লেগে ডুবে গেছে এমভি হ্যাং গ্যাং-১ নামের একটি জাহাজ। এ সময় জাহাজে থাকা ১৩ জন কর্মীকে উদ্ধার করেছেন স্থানীয় জেলেরা। ডুবে যাওয়া জাহাজে প্রায় ১৮ কোটি টাকার মালামাল রয়েছে।


  পাঁচলাইশে ভবনের ছাদ থেকে পড়ে শ্রমিক নিহত
চট্টগ্রাম নগরীর পাঁচলাইশ থানার হিলভিউ আবাসিক এলাকায় নির্মানধীন একটি আট তলা বিল্ডিংয়ের ছাদ থেকে পড়ে মো. সরোয়ার (৩০) নামে এক শ্রমিকের মৃত্যু হয়েছে।


  প্রথম দিনে টিকা নিলেন সাড়ে সাত হাজার
প্রায় দীর্ঘ দুই মাস বন্ধের পর চট্টগ্রামে শুরু হয়েছে দ্বিতীয় ধাপে গণ-টিকাদান কর্মযজ্ঞ। কার্যক্রমের প্রথমদিনেই ২২ টিকা কেন্দ্র থেকে ৭ হাজার ৫২৩ জন প্রথম ডোজের টিকা গ্রহণ করেছেন। এরমধ্যে নগরীর ১০টি কেন্দ্রে ৬ হাজার ৫৪ জন মডার্নার আর উপজেলার ১২ কেন্দ্র থেকে সিনোফার্মের টিকা গ্রহণ করেছেন ১ হাজার ৪৬৫ জন। 


  পতেঙ্গায় গৃহবধূর বিষপানে আত্মহত্যা
নগরের পতেঙ্গা থানার কাঠগড় বাজার এলাকায় লিপি আক্তার(২৬) নামে এক গৃহবধূর বিষপানে মৃত্যু হয়েছে।  


  ভোক্তা অধিকারের অভিযানে ২ লাখ টাকা জরিমানা
চট্টগ্রাম নগরের হালিশহর, খুলশি, ইপিজেড, বন্দর ও ডবলমুরিং এলাকায় অভিযান অভিযান চালিয়েছে জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর। অভিযানে জেলিযুক্ত চিংড়ি,  হাইড্রোজ, অননুমোদিত রং, মেয়াদোত্তীর্ণ খাদ্যপণ্য, মেয়াদোত্তীর্ণ ওষুধ, মেয়াদ ছাড়া কাটা ওষুধ ও টিসিবির সয়াবিন খোলা বাজারে বিক্রি করায় ৯ প্রতিষ্ঠানকে ২ লাখ ৩ হাজার টাকা জরিমানা আদায় করে সংস্থাটি।


  করোনায় মারা গেলেন চট্টগ্রামের কার্ডিওলজিস্ট ডা. মোস্তফা
করোনায় মারা গেলেন চট্টগ্রামের কার্ডিওলজিস্ট ডা. মোস্তফা করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের হৃদরোগ বিভাগের সাবেক সহযোগী অধ্যাপক ডা. এসএম মোস্তফা কামাল।


  সদরঘাটে মালামাল আত্মসাতের অভিযোগে গ্রেপ্তার ৪
নগরের সদরঘাটে ৮ হাজার ৬৭০ কেজি ওজনের বড় ৩টি এসএস কয়েল কেটে ৫৯টি রোল করে আত্মসাতের অভিযোগে চারজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।


  চট্টগ্রামে এবার ৯৫৫ করোনারোগী শনাক্ত একদিনেই, মারা গেলেন ১০ জন
চট্টগ্রামে মাত্রই গতকাল সোমবার করোনা একদিনে সর্বোচ্চ শনাক্তের রেকর্ড গড়েছিল। এর মাত্র ২৪ ঘন্টায় সেই রেকর্ডও ভেঙে গেল। সারা দেশের মতো চট্টগ্রামেও করোনা এগিয়ে চলেছে ভয়ঙ্কর গতি নিয়ে। গত ২৪ ঘন্টায় আগের সব রেকর্ড ভেঙে দিয়ে চট্টগ্রামে করোনা শনাক্ত হল রেকর্ড ৯৫৫ জনের শরীরে। গতকালের ৯ মৃত্যুর পর চট্টগ্রামে গত ২৪ ঘন্টায় মারা গেলেন আরও ১০ জন।





  এই বিভাগ থেকে আরও সংবাদ

   চট্টগ্রামে শনাক্তের হার ৩৯.৯৬ শতাংশ
   মো. আশরাফ উদ্দিন চট্টগ্রামের নতুন বিভাগীয় কমিশনার
   চট্টগ্রামে একদিনে শনাক্ত প্রায় এক হাজার
   চট্টগ্রামে করোনায় নতুন ৭৩৮ জন আক্রান্ত
   চট্টগ্রামে লাফিয়ে বাড়ছে সংক্রমণ—নতুন শনাক্ত ২০৭, মৃত্যু ১
   চট্টগ্রামে পোশাক কারখানায় আগুন
   চট্টগ্রামে আরও ৭৬ জনের করোনা শনাক্ত
   চট্টগ্রামে একদিনে ৮২ জনের করোনা শনাক্ত
   চট্টগ্রামে ৩৫ জনের করোনা শনাক্ত
   চাদগাঁওয়ে ৫ জুয়াড়ি গ্রেফতার
   চট্টগ্রামে মৃত্যুহীন দিনে নতুন করোনা শনাক্ত ৯
   পুনঃনিরীক্ষণের আবেদন করা যাবে ৬ জানুয়ারি পর্যন্ত
   ব্যাংকে লাইন ধরার দিন শেষ চট্টগ্রাম কাস্টমসে, চালু হল শতভাগ ই-পেমেন্ট
   রিয়াজউদ্দিন বাজারে জুতার গুদামে আগুন
   চট্টগ্রামে করোনায় শনাক্ত ১৮
   বাকলিয়ায় সহপাঠীদের ছুরিকাঘাতে এইচএসসি পরীক্ষার্থী আহত
   সিএমপি স্কুল এন্ড কলেজের একাডেমিক ভবন এর ভার্টিক্যাল এক্সটেনশন কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন ও নবনির্মিত লাইব্ররীর শুভ উদ্ধোধন
   কোতোয়ালীতে দেয়াল ধসে যুবক নিহত
   পটিয়া ও কর্ণফুলীর ষাটোর্ধদের দিয়ে শুরু হলো চট্টগ্রামের বুষ্টার ডোজ কার্যক্রম
   ভোট শুরুর ২ ঘণ্টা আগে মারা গেলেন প্রার্থী
   ইউপি নিবার্চন; দক্ষিণ চট্টগ্রামে একচেটিয়া নৌকার জয়
   চমেক হাসপাতালে বিনামূল্যে চিকিৎসাসেবা পাবেন বীর মুক্তিযোদ্ধারা
   স্ত্রী হত্যায় সেই আইনজীবীর একদিনের রিমান্ড
   সীতাকুণ্ডে প্রেমিকের বাড়িতে প্রেমিকার বিষপান
   প্রতিষ্ঠার ৪৪ বছরে পদার্পণ করল চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ
   চট্টগ্রাম জেনারেল হাসপাতালে যুক্ত হলো আরও ১০ আইসিইউ বেড
   টেকনাফে অস্ত্রসহ রোহিঙ্গা সন্ত্রাসী গ্রেফতার
   বাকলিয়ায় ফ্যানে ঝুলে গৃহবধূর আত্মহত্যা
   চট্টগ্রামে ১৩৬৮ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত ৩
   আগ্রাবাদে আইনজীবীর মোবাইল-টাকা ছিনতাই , গ্রেফতার ১


  পুরনো সংখ্যা