logo



   প্রচ্ছদ  -   আজকের চট্টগ্রাম

   শুধু চমেক হাসপাতালেই পাবে চীনের টিকা
চট্টগ্রামে শুক্রবার সকালে আসছে চীনের সিনোফার্মের ৯১ হাজার ২০০ ডোজ টিকা। তবে চট্টগ্রাম জেলার জন্য আসা টিকাগুলো দেওয়া হবে শুধুমাত্র একটি কেন্দ্রে। প্রাথমিক সিদ্ধান্ত মতে, চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতাল কেন্দ্রে এ টিকা দেওয়া হবে। এতে অগ্রাধিকার পাবেন চট্টগ্রামের সরকারি বেসরকারি মেডিকেলের শিক্ষার্থী ও স্বাস্থ্যকর্মীরা। 


   চট্টগ্রামে একদিনে ৪ মৃত্যু, শনাক্ত ২২২
করোনাভাইরাসে আক্রান্ত হয়ে চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় আরও ৪ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে চট্টগ্রাম জেলায় মোট মৃতের সংখ্যা দাঁড়াল ৬৫৪ জনে। একই সময়ে নতুন করে শনাক্ত হয়েছেন ২২২ জন। ফলে মোট শনাক্তের সংখ্যা দাঁড়াল ৫৫ হাজার ৬৮৮ জনে।


   ওজন বাড়াতে চিংড়িতে ‘বিষাক্ত জেলি’, লাখ টাকা জরিমানা
ওজন বাড়াতে মুখরোচক খাবার চিংড়িতে এক ধরনের বিষাক্ত জেলি মিশিয়ে বাজারে বিক্রি করছে কিছু অসাধু ব্যবসায়ী। সিরিঞ্জের মাধ্যমে চিংড়িতে জেলি পুশ করে জমাট বাঁধাতে ভিজিয়ে রাখা হয় পানিতে। মানবদেহের জন্য অত্যন্ত ক্ষতিকর এসব জেলি মিশ্রিত চিংড়ি কিনে প্রতারিত হচ্ছেন সাধারণ মানুষ। ভ্রাম্যমাণ আদালতের অভিযানের জালে ধরা পড়ে লাখ টাকা জরিমানা গুণলেন ছয় অসাধু ব্যবসায়ী।


   আকবরশাহে আগুনে পুড়ল বসতঘর-দোকান
চট্টগ্রামের আকবরশাহ থানার বিশ্বকলোনী এলাকায় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। আগুনে বেশ কয়েকটি কাঁচা ঘর ও দোকান পুড়ে গেছে বলে জানা গেছে।


   কর্ণফুলীতে মধ্যরাতে স্কুলপড়ুয়া কিশোরীর আত্মহত্যা
কর্ণফুলী থানার জুলধা ইউনিয়নে ইয়াছিন আক্তার মুক্তা (১৪) নামে এক কিশোরী আত্মহত্যা করেছে।


   মুক্তি মিলেছে অন্যের সাজা খাটা মিনুর
প্রায় তিন বছর ধরে অন্যের সাজা খাটার পর অবশেষে উচ্চ আদালতের নির্দেশে মুক্তি মিলেছে মিনু আক্তারের। বুধবার (১৬ জুন) বিকেল ৪টার দিকে চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগার থেকে তিনি মুক্তি পান। কুলসুম আক্তার নামে হত্যা মামলায় যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত এক আসামির জায়গায় সাজা খাটছিলেন তিনি।


   ফৌজদারহাট-বায়েজিদ সংযোগ সড়কে ঝুঁকি নিয়ে যাতায়াত করছে যানবাহন
পাহাড় ধসের ঝুঁকির কারণে বর্ষা মৌসুমের ৩ মাসের জন্য বন্ধ করে দেয়া হয়েছিল চট্টগ্রামের ফৌজদার হাট-বায়েজিদ সড়ক। কিন্তু বন্ধ ঘোষণার এক সপ্তাহ না যেতেই খুলে দেয়া হয়েছে চট্টগ্রাম শহরের সাথে সীতাকুণ্ডের সংযোগ সৃষ্টি করা এই ঝুঁকিপূর্ণ সড়কটি। ঝুঁকি থাকার পরও যানবাহনের মাত্রাতিরিক্ত চাপ কমাতে মঙ্গলবার থেকে ফের সড়কটিতে যান চলাচল স্বাভাবিক করা হয়েছে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।


   স্বাস্থ্যবিধি অমান্য, বাড়তি ভাড়া আদায়— ২০ বাস জব্দ করলো সিএমপি
স্বাস্থ্যবিধি না মানা ও অতিরিক্ত ভাড়া আদায়ের অপরাধে নগরজুড়ে অভিযান চালিয়ে ২০টি বাস জব্দ করেছে চট্টগ্রাম মহানগর ট্রাফিক পুলিশ। এছাড়া মামলা করা হয়েছে ৪৩টি যানবাহনের বিরুদ্ধে।


   মিরসরাইয়ে ১৯ হাজার ইয়াবাসহ ৩ মাদক ব্যবসায়ী আটক
মিরসরাইয়ে ১৯ হাজার ২শ পিচ ইয়াবা, কার্ভাডভ্যানসহ তিন মাদক ব্যবসায়ীকে আটক করেছে র‌্যাব। শুক্রবার (১১ জুন) রাতে উপজেলার জোরারগঞ্জ থানার চৈতন্যরহাট এলাকা থেকে তাদের আটক করে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-৭)। 


   বিয়ের প্রলোভনে নারীকে ৮ মাসের ‘অন্তঃসত্ত্বা’ করে কারাগারে আইনজীবী
পারিবারিক সম্পত্তি নিয়ে চলছে চরম বিরোধ। তারই সমাধান খুঁজতে এক আইনজীবীর দ্বারস্থ হয়েছিলেন তরুণী বিথী (ছদ্মনাম)। অল্পদিনেই তাদের মধ্যে গড়ে ওঠে দারুণ বন্ধুত্ব। সেই বন্ধুত্বের মোহে রাঙ্গুনিয়ায় ওই আইনজীবীর বাড়িতে গিয়েছিলেন বিথী। কিন্তু আইনজীবী বন্ধুকে বিশ্বাস করাটাই যেন কাল হয়ে দাঁড়িয়েছে বিথীর জীবনে! বিথীর অভিযোগ বেড়াতে নেওয়ার নামে রাঙ্গুনিয়ায় নিয়ে ধর্ষণ করা হয়েছে তাকে।


   চান্দগাঁওয়ে গলায় ওড়না পেঁচিয়ে কিশোরীর আত্মহত্যা
নগরের চান্দগাঁও থানার মৌলভী পুকুরপাড় এলাকায় আত্মহত্যা করেছে বছর এগারর এক কিশোরী। তার নাম সামিয়া আক্তার।   


   বাকলিয়ায় কবরস্থানে সাইনবোর্ড কে লাগাবে— এ নিয়ে গুলিবিদ্ধ ৪
চট্টগ্রাম নগরের বাকলিয়ার আবদুল লতিফ হাটখোলা এলাকার বড় মৌলভী কবরস্থান নিয়ে স্থানীয় দু-পক্ষের বিরোধ দীর্ঘদিনের। শুক্রবারে সকালে সেই কবরস্থানে সাইনবোর্ড লাগানো নিয়ে আবারও দেখা দেয় উত্তেজনা। পরে সেই উত্তেজনা গড়ায় সংঘর্ষে। এসময় গুলিতে বিদ্ধ হন ৪ জন। এছাড়া মারামারিতে আহত হন আরও ৯ জন।


   আত্মগোপনে চট্টগ্রাম এসে সাজাপ্রাপ্ত আসামি ধরা
ফেনীর সোনাগাজী থানায় দায়ের হওয়া প্রতারণা মামলায় সাজাপ্রাপ্ত মো. হেলাল উদ্দিন নামে এক আসামিকে গ্রেপ্তার করেছে পুলিশ।


   চট্টগ্রামে করোনায় মৃত্যু বেড়েছে, শনাক্তও কমছে না
চট্টগ্রামে আগেরদিন করোনায় মৃত্যু কমলেও ২৪ ঘণ্টার ব্যবধানে সেটি আবার বেড়ে গেছে। করোনা একদিনেই কেড়ে নিল ৩ জনের প্রাণ। একইসাথে বেড়েছে শনাক্তও। গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছে ১১৯ জনের।


   পাঁচলাইশ পাসপোর্ট অফিসে ১১ দালাল গ্রেপ্তার
চট্টগ্রামে পাঁচলাইশের পাসপোর্ট অফিস থেকে ১১ দালালকে গ্রেপ্তার করেছে পুলিশ।  দুই সেবা প্রত্যাশীকে আটকিয়ে টাকা ছিনিয়ে নেওয়ার অভিযোগে বুধবার (৯ জুন) অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়। এসময় তাদের কাছ থেকে পাসপোর্ট অফিসে আসা লোকজন থেকে হাতিয়ে নেওয়া টাকা উদ্ধার করে পুলিশ।


   সিআরবি বাংলোর পেছনে পরেছিল যুবকের লাশ, সঙ্গে সুইসাইড নোট
চট্টগ্রাম নগরীর সিআরবি কাঠের বাংলোর পেছন থেকে এক যুবকের লাশ উদ্ধার করেছে পুলিশ।


   খুলশিতে বিদ্যুৎস্পৃষ্টে প্রাণ গেল একজনের
চট্টগ্রাম নগরের খুলশীর এলাকায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে চান মিয়া হাওলাদার (৪০) নামের এক ব্যক্তি মারা গেছেন।




   ফুটপাতে ‘পাগলি’র প্রসব বেদনা, ফোন পেয়ে ছুটে এল পুলিশ
প্রসব বেদনায় কাতর মানসিক ভারসাম্যহীন এক নারী। কিন্তু কেউ এগিয়ে আসছে না। ঘটনাস্থল বিশ্বরোডস্থ নয়াবাজারের কাঁচা বাজারের সামনে দিয়ে তখন হেঁটে যাচ্ছিলেন লাইটহাউজ কনসোর্টিয়াম এনজিওর পরিচালক সুমন। উপায় না দেখে ফোন করেন জাতীয় জরুরি সেবা ৯৯৯-এ। 


   পানির মোটর চালু করতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্টে যুবকের মৃত্যু
বাড়িতে পানির মোটর চালু করতে গিয়ে নগরের বিবিরহাটে বিদ্যুৎস্পৃষ্টে মো. ফাহিম (২৭) নামে এক যুবকের মৃত্যু হয়েছে।



   পানির মোটর চালু করতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্টে যুবকের মৃত্যু
বাড়িতে পানির মোটর চালু করতে গিয়ে নগরের বিবিরহাটে বিদ্যুৎস্পৃষ্টে মো. ফাহিম (২৭) নামে এক যুবকের মৃত্যু হয়েছে।



   লাইসেন্স ছাড়া পণ্য তৈরি, ৩ প্রতিষ্ঠানকে জরিমানা
লাইসেন্স ছাড়া পণ্য তৈরি ও নিবন্ধন না নিয়ে পণ্য মোড়কজাত করায় নগরের খাদ্য পণ্য উৎপাদনকারী তিন প্রতিষ্ঠানকে ১১ লাখ টাকা জরিমানা করেছে বাংলাদেশ স্ট্যান্ডার্ডস এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই)।


   হাটহাজারীতে নিজ দোকানে যুবকের গলাকাটা লাশ
চট্টগ্রামের হাটহাজারীর মন্দাকিনীতে নিজ দোকান থেকে সরোয়ার আযম (২৭) নামে এক ব্যক্তির গলাকাটা লাশ উদ্ধার করেছে থানা-পুলিশ।


   সীতাকুণ্ডে গলায় ওড়না পেঁচিয়ে কলেজছাত্রীর আত্মহত্যা
সীতাকুণ্ড উপজেলার জাফরাবাদ এলাকায় লিজা আকতার (২০) নামে এক কলেজ ছাত্রীর আত্মহত্যার ঘটনা ঘটেছে। 


   পতেঙ্গায় ঘূর্ণিঝড় ‘ইয়াস’ প্রভাব, মাথা গোঁজার ঠাঁই হারিয়ে অসহায় শত বাসিন্দা
ঘূর্ণিঝড় ইয়াসের প্রভাবে জোয়ারের পানিতে প্লাবিত হয়েছে চট্টগ্রামের পতেঙ্গার উপকূলীয় এলাকা। দমকা হাওয়ায় ক্ষতিগ্রস্থ হয়েছে ঘরবাড়িসহ দোকানপাটও। মাথা গোঁজার ঠাঁইটুকুও নেই এখন উপকূলবাসীর। অর্ধশত পরিবার এখন আশ্রয়হীন— এমন চিত্র দেখা গেছে পতেঙ্গার উপকূল ঘুরে।


   ঘূর্ণিঝড় ইয়াস : চট্টগ্রামে প্রস্তুত ২৮৬ মেডিকেল টিম
বঙ্গোপসাগরে সৃষ্ট ঘূর্ণিঝড় ইয়াসের সম্ভাব্য ক্ষয়ক্ষতি মোকাবিলায় চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয়ের উদ্যোগে নগর ও উপজেলা মিলিয়ে ২৮৬টি মেডিকেল টিম প্রস্তুত করা হয়েছে। এছাড়া চিকিৎসা সম্পর্কিত যাবতীয় বিষয় তদারকি করতে খোলা হয়েছে একটি নিয়ন্ত্রণ কক্ষ (নম্বর ৮৮০৩১৬৩৪৮৪৩)।


   বায়েজিদে ট্রাকের ধাক্কায় প্রাণ গেল শিশুর
নগরের বায়েজিদের মোহাম্মদ নগর প্রাইমারি স্কুলের সামনে ট্রাকের ধাক্কায় মো. হোসাইন নামে এক শিশুর মৃত্যু হয়েছে। শিশুটির বয়স ৩ বছর ৫ মাস।


   বন্য হাতির দাঁতসহ পুলিশের হাতে ধরা দুই
চড়া দামে বিক্রি করতে বাঁশখালী থেকে কর্ণফুলীতে আসছিলেন হাতির দুই দাত বিক্রেতা। এরজন্য তারা বাঁশখালী-সাতকানিয়ার দুর্গম পাহাড়ি এলাকায় বৈদ্যুতিক ফাঁদ পেতে হাতিদের হত্যা করে মাটি চাপা দেন। এরপর সেখান থেকে হাতির দাতগুলো নিয়ে নেয় বিক্রির উদ্দেশ্যে। এমনই এক চক্রের দুই সদস্যকে আটক করেছে নগর গোয়েন্দা পুলিশ। 


   মিরসরাইতে ট্রাকের সঙ্গে পিকাপের ধাক্কায় নিহত ২
ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের মিরসরাইয়ের জোরারগঞ্জ থানার সামনে দাঁড়িয়ে থাকা ট্রাকের সঙ্গে পান বোঝাই পিকাপের ধাক্কায় দু’জন নিহত ও একজন আহত হয়েছে।




   হঠাৎ রোহিঙ্গাদের মধ্যে করোনা সংক্রমণ বৃদ্ধি, দশ দিনের কঠোর ‘লকডাউন’
করোনাভাইরাসের সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় কক্সবাজারের টেকনাফ উপজেলায় শুক্রবার থেকে দশ দিনের কঠোর ‘লকডাউন’ ঘোষণা করা হয়েছে। তাছাড়া হঠাৎ করে রোহিঙ্গাদের মধ্যে করোনার সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় উখিয়া-টেকনাফের ৫টি ক্যাম্পে কঠোর ‘লকডাউন’ করে দেয়া হয়েছে ১ সপ্তাহের জন্য।




   পটিয়ায় জমির বিরোধে যুবক খুন
পটিয়ায় জমি সংক্রান্ত বিরোধের জের ধরে প্রতিপক্ষের হামলায় খুন হয়েছেন এরশাদ আলম (৩৫) নামে এক বিদেশ ফেরত যুবক। এ ঘটনায় তার বড়ভাই মো. নাসেরকে গুরুতর আহত অবস্থায় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের ২৫ নম্বর ওয়ার্ডে ভর্তি করা হয়েছে।


   সাতসকালে আনোয়ারার সড়কে প্রাণ গেল যুবকের
চট্টগ্রামের আনোয়ারায় পিকআপ ভ্যানের সঙ্গে সিএনজি অটোরিকশার মুখোমুাখী সংঘর্ষে এক যুবক নিহত হয়েছে। আহত হয়েছে শিশুসহ আরও চারজন। আনোয়ারা ফায়ার সার্ভিসের ইনচার্জ দুলাল মিত্র বিষয়টি নিশ্চিত করেছেন। 


   সাতকানিয়ায় সড়ক দুর্ঘটনায় নিহত ১
সাতকানিয়ায় চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে দ্রুতগতির ট্রাকের চাকায় পিষ্ট হয়ে এক নির্মাণ শ্রমিক নিহত হয়েছেন।


   চট্টগ্রামে প্রধান ঈদ জামাত সকাল ৮টায়
করোনা মহামারির কারণে উন্মুক্ত স্থানের পরিবর্তে শুধুমাত্র মসজিদের অভ্যন্তরে ধর্ম মন্ত্রণালয় কর্তৃক জারিকৃত নির্দেশনাসমূহ মেনে ঈদুল ফিতরের নামাজ আদায়ের জন্য সকল মসজিদ কমিটিকে অনুরোধ করেছেন চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র মো. রেজাউল করিম চৌধুরী।


   আজ চট্টগ্রামের অর্ধশত গ্রামে ঈদ উদযাপন হচ্ছে
সৌদি আরবের সঙ্গে মিল রেখে চট্টগ্রামের অর্ধশত গ্রামে বৃহস্পতিবার (১৩ মে) ঈদুল ফিতর উদযাপন করা হচ্ছে।


   চকবাজারে বিদ্যুৎস্পৃষ্টে দোকানদারের মৃত্যু
নগরের চকবাজার থানাধীন ফুলতলায় বিদ্যুৎস্পৃষ্টে রনি দে (৪০) নামে এক দোকানদারের মৃত্যু হয়েছে। 


   নগরে আজিম গ্রুপের বাসের ধাক্কায় নারীর মৃত্যু, আহত ৪
নগরের চান্দগাঁও থানাধীন ৫নং মোহরার কামাল বাজারে আজিম গ্রুপের শ্রমিকবাহী বাসের ধাক্কায় মমতাজ বেগম (৫৩) নামে এক নারীর মৃত্যু হয়েছে। এ দুর্ঘটনায় আরও ৪ নারী আহত হয়ে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) হাসপাতালে ভর্তি হয়েছেন। 


   যাত্রী ছাউনির দুই টাকার দোকানে কোটি টাকার ঈদ আনন্দ
ঈদের বাকি আর মাত্র দুই দিন। নতুন জামা-কাপড় কেনা হয়নি টাইগার পাসে বস্তির সজিব, সুমন, শাহেদা, ঝুমুরের। এদের মধ্যে সুমনের বাবা ভ্যানগাড়ি চালান নগরীতে। 


   চট্টগ্রামে করোনায় ৮ জনের মৃত্যু
চট্টগ্রামে করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় ৮ জনের মৃত্যু হয়েছে। এ সময় ১ হাজার ১৯৭ জনের নমুনা পরীক্ষায় ৭৪ জন পজিটিভ শনাক্ত হয়। সংক্রমণ হার ৬ দশমিক ১৮ শতাংশ। সুস্থ্য হয়েছেন ১০৬ জন।




   এবার পানের খিলিতে ইয়াবা
ইয়াবা পাচারে নতুন নতুন কৌশল অবলম্বন করছে মাদক ব্যবসায়ীরা। ইয়াবা বহনে ফলের প্যাকেট, শুটকির প্যাকেট থেকে শুরু করে পেটের ভেতর পর্যন্ত কত কৌশল! তবে সব কৌশলেই পুলিশের কাছে ধরাশায়ী তারা। 


   সড়কেই নিভে গেল চীনে ইঞ্জিনিয়ারিং পড়ুয়ার জীবনপ্রদীপ
মা-বাবার স্বপ্ন স্বার্থক করতে চীনে ইঞ্জিনিয়ারিংয়ে পড়তেন ইমন দাশ (২১)। সারাবিশ্বেই মহামারী করোনা ছড়িয়ে পড়ায় বছরখানেক আগে তিনি দেশে ফিরেন। কিন্তু একটি সড়ক দুর্ঘটনা সবকিছুই কেড়ে নিল। কিশোর পেরিয়ে তরুণে পা রাখতে না রাখতেই নিভে গেল ইমনের জীবনপ্রদীপ। 


   পথহারা সিলেটের হাফেজ মাহমুদ এখন চট্টগ্রামের পুলিশ হেফাজতে
হাফেজ মাহমুদুল হাসান। বাড়ি সিলেট শহরে। থাকে গাজীপুরের একটি হেফজখানায়। তবে চলে এসেছে চট্টগ্রামে। এখন পথহারা হয়ে পুলিশ হেফাজতে সেই কোরন হাফেজ। তার দেয়া তথ্যে গাজীপুর ও সিলেটের দুই স্থানে পুলিশ গেলেও ঠিকানার মিল পাচ্ছেনা। ফলে পথহারা কোরানে হাফেজ মাহমুদুল হাসানের পরিবারের খোঁজ চেয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে সহযোগিতা চেয়েছে চট্টগ্রামের পুলিশ। 


   সদরঘাটে আম গাছ থেকে পড়ে যুবকের মৃত্যু
নগরের সদরঘাট এলাকায় আম গাছ থেকে পড়ে নেছার আলী বাবর (৩৫) নামে এক যুবকের মৃত্যু হয়েছে। 


   চট্টগ্রামে গৃহবধূর আত্মহত্যা
চট্টগ্রাম নগরের খুলশী থানার লালখান বাজার এলাকায় স্বামী সঙ্গে অভিমান করে স্ত্রী চেমন আরা বেগম রোকসানা (৪০) নামে এক গৃহবধূ আত্মহত্যা করেছেন। গত মঙ্গলবার রাতে এ ঘটনা ঘটে। রোকসানা একই এলাকার মো. গিয়াস উদ্দিন বাবুর স্ত্রী। খবর পেয়ে পুলিশ মরদেহ উদ্ধার করেছে।  


   কালুরঘাটে বাসের ধাক্কায় পোশাককর্মী নিহত
নগরের কালুরঘাট ব্রীজের পশ্চিম পাড়ের সড়কে পোশাক শ্রমিকবাহী বাসের ধাক্কায় রোকসানা বেগম (৩৮) নামে এক পোশাককর্মী নিহত হয়েছেন।


   করোনায় সচেতনায় আকবরশাহ থানা পুলিশের মাস্ক বিতরন
প্রাণঘাতী করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের শুরু থেকে চট্টগ্রামের সিএমপি আকবরশাহ থানা পুলিশের ব্যাপক ভূমিকা লক্ষ করা যাচ্ছে। করোনা প্রতিরোধ করতে আকবরশাহ থানা পুলিশের উদ্যোগে চট্টগ্রাম নগরীর আকবরশাহ থানাধীন বিভিন্ন পয়েন্টে পথচারীদের মাঝে মাস্ক বিতরণ করা হয়েছে।


   ৮৩১ নমুনা পরীক্ষায় করোনা মিলল ৮৪ জনের দেহে, মৃত আরও ৪
চট্টগ্রামে নতুন করে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে ৮৪ জনের দেহে। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৫০ হাজার ১৭৪ জন। গত ২৪ ঘণ্টায় মৃত্যুবরণ করেছে আরও চারজন।


   নগরীর পাহাড়তলী থানার সামনের বাড়িতে ভাইয়ের হাতে ভাই খুন
নগরীরর পাহাড়তলী থানার সাম‌নে এক‌টি বাসায় জায়গা-সম্পত্তি নিয়ে বিরোধের জের ধরে ছোট সৎ ভাইয়ের ছুরিকাঘাতে বড় ভাই মো.কাউছার (৪৭) খুন হয়েছে।


   কর্ণফুলীতে ট্যাংকারে আগুন, ২ লাশ উদ্ধার
চট্টগ্রামের কর্ণফুলী নদীতে তেল পরিবহনকারী একটি ট্যাংকারে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে।  এ সময় ওই ট্যাংকার থেকে দুজনের মরদেহ উদ্ধার করেছে ফায়ার সার্ভিস।


   বন্দরে তেলবাহী জাহাজে হঠাৎ বিস্ফোরণ, ৩ শ্রমিক দগ্ধ
চট্টগ্রাম বন্দরের ৯ নম্বর জেটির বিপরীত পাশে হঠাৎ বিস্ফোরণে এনসিসি এমটি ইরামতি নামে একটি তেলবাহী জাহাজে আগুন লেগে যায়। এতে জাহাজের তিন শ্রমিক গুরুতর দগ্ধ হয়েছেন। 


   নায়িকা হতে বাসা থেকে ১২ বছরের কন্যার নিরুদ্দেশ, উদ্ধার করলো পুলিশ
মিফতাউল জান্নাত মিথিলা। ১২ বছরের একটি মেয়ে। পড়ে ক্লাস সিক্সে। লকডাউনের অবসরে বেশির সময় টিভির সিরিয়ালে বুদ হয়ে থাকতো। তার শখ জাগে সেও নায়িকা হবে। 


   রিকশাচালকের স্ত্রীর শ্বাসকষ্টে অক্সিজেন নিয়ে এলো পুলিশ
রিকশাচালক খলিল মিয়ার স্ত্রী জুলেখা (৪০)। বেশ কয়েকবছর থেকেই ভুগছেন হৃদরোগে। কিন্তু মঙ্গলবার (২৭ এপ্রিল) রাত সাড়ে ৯টার দিকে হঠাৎ তার শ্বাসকষ্ট শুরু হয়। চিকিৎসকের শরণাপন্ন হলে তাকে দ্রুত অক্সিজেন নেয়ার পরামর্শ দেয়া হয়।


   রক্ত ভরে কলিজার ওজন বৃদ্ধি, জরিমানা ৫ হাজার
ইনজেশকশন দিয়ে গরুর কলিজায় রক্ত ঢুকিয়ে ওজন বাড়িয়ে বিক্রি করায় ইলিয়াস নামে এক মাংসের দোকানিকে ৫ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। 


   পতেঙ্গায় মিনি বাসের ধাক্কায় যুবকের মৃত্যু
নগরের পতেঙ্গা থানাধীন বেপজা মেডিকেলের সামনে মিনি বাসের ধাক্কায় মাজহারুল ইসলাম (২৬) নামে এক যুবকের মৃত্যু হয়েছে।  সোমবার (২৬ এপ্রিল) সন্ধ্যায় এ দুর্ঘটনা ঘটে। 


   খুনি যখন ১৪ বছরের কিশোর
একটি মোবাইল ফোন হারানোকে কেন্দ্র করে সামান্য কথা কাটাকাটির জেরে ১৩-১৪ বছরের কিশোরদের হাতেই খুন হন আরেক ১৪ বছরের কিশোর। নিহত রফিকুল সংসারের বোঝা মাথায় নিয়ে কাজ করতো মুরাদপুরের একটি অ্যালুমিনিয়াম কারখানায়। তার মা বাসা বাড়িতে কাজ করে সংসারে জোগান দিতেন। এমনই এক মায়ের সন্তানকে ছুরিকাঘাত করে খুন করে যারা তারাও ১৩/১৪ বছরের কিশোর। 


   খাতুনগঞ্জে বিদ্যুৎস্পৃষ্টে শ্রমিকের মৃত্যু
নগরের খাতুনগঞ্জ আমিন হাজী রোডে নির্মাণাধীন একটি ভবনে বিদুৎস্পৃষ্টে মো. ইউনুছ (২৪) নামে এক শ্রমিকের মৃত্যু হয়েছে।  


   শপিংমল খোলার দিনে চট্টগ্রামে মৃত্যুর রেকর্ড
টানা তিন সপ্তাহের লকডাউন শেষে গতকাল রবিবার থেকে আনুষ্ঠানিকভাবে খুলেছে দোকান, শপিংমল। শিথিল লকডাউনের প্রথম দিনেই শহরে নেমেছে গাড়ি, যদিও গণপরিবহন চলছে না। এমন দিনে চট্টগ্রামে মৃত্যু বাড়ল আড়াইগুণ। আগের দিন যেখানে চরজন মারা যায়, সেখানে পরবর্তী ২৪ ঘণ্টায় মারা গেছে ১১ জন। 


   ফের চালু হল সিএমপি-বিদ্যানন্দ ফিল্ড হাসপাতাল
চট্টগ্রামসহ সারাদেশে করোনা সংক্রামণ বেড়ে যাওয়ায় নগরীতে এবারও কভিড-১৯ রোগীদের চিকিৎসায় ফের পুরোদমে চালু হয়েছে ৭০ শয্যা বিশিষ্ট সিএমপি-বিদ্যানন্দ ফিল্ড হাসপাতাল।


   করোনায় চট্টগ্রামে একদিনে সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড
বন্দরনগরী চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে আরও ১১ জনের। যা এ পর্যন্ত একদিনে সর্বোচ্চ। এ ছাড়া করোনা আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ১৭১ জন। 


   চট্টগ্রামে করোনায় আরও ৪ জনের মৃত্যু
চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে আরও চার জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে জেলায় করোনাভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৪৮৬ জনে।


   ইফতার তৈরি নিয়ে ২ বোনের কথা কাটাকাটি জেরে ছোট বোনের আত্মহত্যা
ইফতার তৈরি করা নিয়ে দুই বোনের কথা-কাটাকাটির জেরে আত্মহত্যা করেছে শারমিন আক্তার (৩০) নামে এক তরুণী।




   চট্টগ্রামে করোনাভাইরাসে ৮ জনের মৃত্যু, শনাক্ত ৩০৫ জন
গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছে ৩০৫ জনের। এ নিয়ে চট্টগ্রামে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৪৬ হাজার ৩৮০ জন।


   আদেশ অমান্য করে তারাবি নামাজ পড়া নিয়ে হট্টগোল, পুলিশকে ঢিল মেরে আটক ৩০
করোনার সংক্রমণ আশঙ্কাজনকভাবে বেড়ে যাওয়ায় রমজানে তারাবি ও ওয়াক্ত নামাজে ইমামসহ ২০ জনের বেশি মুসল্লীর অংশগ্রহণ নিষিদ্ধ করেছে সরকার। কিন্তু সেই নিষেধাজ্ঞা না মেনে জোর করে চান্দগাঁও আবাসিক জামে মসজিদে নামাজ পড়া নিয়ে ব্যাপক হট্টগোল হয়েছে। 


   ঘরের পুরুষ বিপদে ফেলছে বয়সী নারীদের, এক হাসপাতালেই ৫ গৃহিণীর মৃত্যু
চট্টগ্রাম জেনারেল হাসপাতালে গত দুই দিনে করোনায় মারা যাওয়া ৭ জনের মধ্যে ৫ জনই নারী। যাদের বয়স ৫৫ থেকে ৭৫ বছরের মধ্যে। চিকিৎসকরা বলছেন পেশায় গৃহিণী এসব নারী পরিবারের পুরুষ এবং তরুণ সদস্যদের মাধ্যমেই সংক্রমণের শিকার হয়ে থাকতে পারেন— এমন সম্ভাবনাই বেশি।


   কঠোর লকডাউনে বন্ধ থাকবে চবির সব অফিস, নির্দিষ্ট সময়ে খোলা যাবে খাবার দোকান
করোনার ঊর্ধ্বগতির সংক্রমণ ঠেকাতে সরকার ১৪ এপ্রিল থেকে আট দিনের জন্য কঠোর লকডাউন ঘোষণা করেছে। এই সময়ে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) সব অফিস, শাখা ও পরিবহন বন্ধ থাকবে। তবে ক্যাম্পাসের ভিতরের খাবারের দোকান দিনে সাত ঘণ্টা ও রাতে ছয় ঘণ্টা খোলা রাখা যাবে।


   চট্টগ্রামে ২৪ ঘণ্টায় ৫ জনের মৃত্যু, আক্রান্ত ৪৩১
সরকার বা প্রশাসনের পক্ষ থেকে বার বার সামাজিক দূরত্ব বজায় রাখা, মাস্ক পরা নিশ্চিত করাসহ বিভিন্ন নির্দেশনা দেয়া হলেও সাধারণ মানুষ এখনও নিয়ম মানছেন না। ফলে সারাদেশের মতো চট্টগ্রামেও ক্রমাগত হারে আক্রান্ত ও মৃত্যুর ঘটনা দিন দিন ঘটেই চলেছে।




   চট্টগ্রামে চিকিৎসকদের জন্য করোনা টেস্টিং বুথ স্থাপন
করোনা মহামারীর দ্বিতীয় ঢেউ মোকাবেলায় সম্মুখসারিতে কর্মরত চিকিৎসকদের করোনা স্যাম্পল সংগ্রহে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল প্রাঙ্গণে বিশেষ বুথ স্থাপন করা হয়েছে।




   লকডাউনের সকালে মাইক্রোর ধাক্কায় প্রাণ গেল বৃদ্ধ নাইটগার্ডের
নগরের বায়েজিদ থানাধীন এশিয়ান রোড এলাকায় চলন্ত মাইক্রেবাসের ধাক্কায় আফছার আলী (৭০) নামে এক বৃদ্ধের মৃত্যু হয়েছে। মঙ্গলবার (৬ এপ্রিল) সকাল সাড়ে ৯টায় রাস্তা পারাপারের সময় এ দুর্ঘটনা ঘটে।




   সন্ধ্যার পর চট্টগ্রামে সব দোকান বন্ধ
মার্চের শেষ সপ্তাহ থেকে করোনাভাইরাসের প্রকোপ বাড়তে থাকায় চট্টগ্রামে সন্ধ্যা ছয়টার পর থেকে সব ধরনের দোকানপাট বন্ধের নির্দেশ দিয়েছে জেলা প্রশাসন। তবে ওষুধের দোকান ও কাঁচাবাজার এই নির্দেশনার বাইরে থাকবে। ১৪ এপ্রিল পর্যন্ত এই নিষেধাজ্ঞা বলবৎ থাকবে বলে জানানো হয়েছে।




   নাশকতার আশঙ্কায় চট্টগ্রামে নির্মাণাধীন ভবন ঘিরে রেখেছে পুলিশ
চট্টগ্রামে স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের সামনের একটি নির্মাণাধীন ভবন থেকে বোমা সদৃশ বস্তু, বিপুল সংখ্যক লাঠি ও মশাল উদ্ধার করেছে পুলিশ। এগুলো উদ্ধারের পর ওই ভবনটি ঘিরে রেখেছে পুলিশ। 


   এবার পতেঙ্গা সৈকতে ঘুরতে গেলেই লাগবে টাকা!
চট্টগ্রামের পতেঙ্গা সমুদ্র সৈকতকে রক্ষণাবেক্ষণ ও আধুনিক পর্যটন কেন্দ্র হিসেবে গড়ে তুলতে নির্দিষ্ট অংশে বেসরকারি অপারেটর নিয়োগ করতে যাচ্ছে চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ। 


   চট্টগ্রাম কারাগারে নতুন জেলার তারিকুল ইসলাম
চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারে নতুন জেলার হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে দেওয়ান মোহাম্মদ তারিকুল ইসলামকে। তিনি এতদিন মুন্সিগঞ্জ জেলা কারাগারের দায়িত্ব সামলাচ্ছিলেন।




   ফটিকছড়িতে ট্রাক-সিএনজির সংঘর্ষে নিহত-২
চট্টগ্রাম-খাগড়াছড়ি মহাসড়কে সড়ক দূর্ঘটনায় দুইজনের মৃত্যু হয়েছে। আহত হয়েছে আরো দুইজন।


   চট্টগ্রামে কমিউনিটি সেন্টারে ১০০ জনের বেশি অতিথি নিষিদ্ধ
করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে চট্টগ্রামের ক্লাব, কমিউনিটি সেন্টার, কনভেনশন হল ও হোটেল-রেস্টুরেন্টগুলোর সব ধরনের অনুষ্ঠানে একশ’র বেশি অতিথি সমাগম নিষিদ্ধ করা হয়েছে।


   সিএমপিকে ২০ হাজার মাস্ক দিলো কানেক্ট দ্যা ডটস
চট্টগ্রামে কোভিড পরিস্থিতির তৃতীয় ঢেউয়ের প্রভাব বিস্তারের সময় মাস্ক ব্যবহারে সচেতনতা বাড়াতে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি) সদস্যদের জন্য ২০ হাজার সার্জিক্যাল মাস্ক হস্তান্তর করেছে চ্যারিটি প্রতিষ্ঠান কানেক্ট দ্যা ডটস ফাউন্ডেশন।


   বাঁশখালীতে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা
চট্টগ্রামের বাঁশখালীতে সাবেক এক ইউপি সদস্যকে কিরিচ দিয়ে কুপিয়ে হত্যা করা হয়েছে। নিহতের নাম আবুল বশর তালুকদার (৪৫)। শুক্রবার রাত সাড়ে ১২টায় বাহারছড়া ইউনিয়নের পূর্ব চাপাছড়ি গ্রামে এই খুনের ঘটনা ঘটে।


   চিরনিদ্রায় কাউন্সিলর মিন্টু
চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) কাউন্সিলর সাইয়্যেদ গোলাম হায়দার মিন্টুর জানাজা সম্পন্ন হয়েছে।


   আগুনে পুড়ে অঙ্গার ঘুমন্ত ৩ ভাইবোন
কক্সবাজারের চকরিয়া উপজেলায় ঘুমন্ত অবস্থায় আগুনে পুড়ে শিশু তিন ভাইবোনের মৃত্যু হয়েছে। সোমবার রাত পৌনে ১২টার দিকে উপজেলার উত্তর হারবাংয়ের সাবানঘাটা এলাকায় এ ঘটনা ঘটে।





   জলাবদ্ধতা প্রকল্প নিয়ে চসিক মেয়র-সিডিএ চেয়ারম্যানের বৈঠক
চট্টগ্রাম নগরের জলাবদ্ধতা নিরসনে মেগা প্রকল্প নিয়ে বৈঠক করেছেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের (চসিক) মেয়র মো. রেজাউল করিম চৌধুরী ও চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান এম জহিরুল আলম দোভাষ। 


   হালদার ৮ পয়েন্টে বসল সিসিটিভি বিশ্বে প্রথম উদ্যোগ
মাছের ব্যাংক খ্যাত হালদা নদী ক্লোজ সার্কিট ক্যামেরার (সিসিটিভি) আওতায় আসছে। নদীর আটটি পয়েন্টে ক্যামেরা স্থাপন করা হয়েছে। পর্যায়ক্রমে ‘বঙ্গবন্ধু মৎস্য হেরিটেজ’ ঘোষিত এই নদীর ১৬ কিলোমিটার মূল প্রজনন এবং বিচরণক্ষেত্র সিসি ক্যামেরার আওয়ায় আসবে।


   চট্টগ্রামে জোড়া প্রাণ কেড়ে নিল করোনা, নতুন শনাক্ত ৯৪
চট্টগ্রামে গত ২৪ ঘন্টায় ১ হাজার ৫৫১ জনের নমুনা পরীক্ষা করে করোনাভাইরাসে সংক্রমিত শনাক্ত হয়েছেন ৯৪ জন; নতুন শনাক্তদের মধ্যে ৮৮ জন নগরের ও ৬ জন উপজেলার বাসিন্দা।




   চট্টগ্রামে আরও ১৩১ করোনা রোগী শনাক্ত
চট্টগ্রামে গত ২৪ ঘন্টায় ১ হাজার ৬৫১ জনের নমুনা পরীক্ষা করে করোনাভাইরাসে সংক্রমিত শনাক্ত হয়েছেন ১৩১ জন; নতুন শনাক্তদের মধ্যে ১০১ জন নগরের ও ২০ জন উপজেলার বাসিন্দা।


   চট্টগ্রামে গ্যারেজে পুড়ে গেল ১১ বাস
চট্টগ্রামে নগরীর একটি গাড়ির ওয়ার্কশপে ভয়াবহ অগ্নিকাণ্ডে বাগদাদ পরিবহনের ১১টি বাস পুড়ে গেছে। গতকাল বৃহস্পতিবার নগরীর কর্নেলহাট এলাকার সিডিএ ১ নম্বর রোডের বাগদাদ এক্সপ্রেসের একটি ওয়ার্কশপে এ ঘটনা ঘটে। 


   পটিয়ায় ভাতিজার ছুরিকাঘাতে চাচার মৃত্যু
পটিয়ায় জমি নিয়ে বিরোধের জের ধরে চাচাকে ছুরিকাঘাতে খুন করেছে আপন ভাতিজা। গতকাল বুধবার সকাল সাড়ে ৮টায় উপজেলার কুসুমপুরা ইউনিয়নের ২নং ওয়ার্ডের শফি মেম্বারের বাড়িতে এ ঘটনা ঘটে। 


   পটিয়ায় বড় ভাইয়ের হাতে ছোট ভাই খুন
পটিয়ার কুমুমপুরা পান্না পাড়ায় ছুরিকাঘাতে বড় ভাইয়ের হাতে ছোট ভাই আবুল কালাম (৫০) খুন হয়েছেন। এ ঘটনায় আবুল কালামের স্ত্রী ফাতেমা আক্তার (৪০) আহত হন।




   চট্টগ্রাম কারাগার থেকে পালিয়ে যাওয়া হত্যা মামলার আসামী গ্রেফতার
চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগার থেকে পালিয়ে যাওয়া হাজতি ফরহাদ হোসেন রুবেলকে গ্রেফতার করেছে পুলিশ।


   মীরসরাইয়ে সড়ক দুর্ঘটনায় ৬ বাসযাত্রী আহত
মীরসরাই বাজারে সড়ক দুর্ঘটনায় নারী ও শিশুসহ ৬ জন বাসযাত্রী আহত হয়েছেন। তাদের উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠিয়েছে ফায়ার সার্ভিস। মঙ্গলবার (৯ মার্চ) ভোর সাড়ে চারটার দিকে এ দুর্ঘটনা ঘটে।


   ফটিকছড়িতে তোতা হত্যা মামলার ৯ আসামির মৃত্যুদণ্ড
চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলায় নেছার আহমেদ প্রকাশ তোতাকে জবাই করে হত্যা মামলার নয় আসামিকে মৃত্যুদণ্ডাদেশ দিয়েছেন আদালত। এ ছাড়া প্রত্যেক আসামিকে ২০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে।


   কারাগারের চারতলা ভবন থেকে লাফিয়ে পালিয়েছেন রুবেল
চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগার থেকে হত্যা মামলার আসামি নিখোঁজের ঘটনায় গঠিত কমিটি বলছে, ওই বন্দি কারাগারের নির্মাণাধীন চারতলা ভবনের ছাদ থেকে লাফ দিয়ে পালিয়েছেন। কারাগারের সিসিটিভি ক্যামেরার ফুটেজ পর্যালোচনা করে এই তথ্য পেয়েছে কমিটি।


   চট্টগ্রামে মেট্রোরেল নির্মাণ প্রক্রিয়া শুরু করতে যাচ্ছে সরকার
সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার চট্টগ্রামের উন্নয়নকে অত্যন্ত গুরুত্বের সঙ্গে গ্রহণ করেছেন। চট্টগ্রামের যোগাযোগ অবকাঠামো খাতে বিপ্লব চলছে; উন্নয়ন দৃশ্যমান হচ্ছে প্রতিনিয়ত। 


   সাতকানিয়ায় সাবেক চেয়ারম্যান আবদুল হককে হত্যা : ঘটনাস্থল পরিদর্শনে পুলিশ সুপার
দক্ষিণ চট্টগ্রামের সাতকানিয়ায় সাবেক এক ইউপি চেয়ারম্যানকে নিজ শয়ন কক্ষে হত্যা করেছে দুর্বৃত্তরা। নিহতের নাম আবদুল হক মিয়া (৮৫)।


   পার্বত্য জেলায় মোতায়েন হচ্ছে বিশেষায়িত পুলিশ
তিনি পার্বত্য জেলায় সেনাবাহিনীর ছেড়ে আসা ক্যাম্পে বিশেষায়িত পুলিশ মোতায়েন হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।


   চট্টগ্রামে করোনা আক্রান্ত ৮৬ জন, টিকা নিলেন ১৫ হাজার
গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে ১ হাজার ৭২০টি নমুনা পরীক্ষা করে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে ৮৬ জনের। এ নিয়ে মোট আক্রান্ত ৩৪ হাজার ৭০৫ জন।


   শাহ আমানতে বিমান থেকে ১৫০ স্বর্ণের বার উদ্ধার
বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটে অভিযান চালিয়ে বিপুল পরিমাণ স্বর্ণ জব্দ করেছেন কাস্টমস গোয়েন্দা ও কাস্টম হাউজের কর্মকর্তারা। সোমবার (২২ ফেব্রুয়ারি) সকালে চট্টগ্রামের শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে আবুধাবি থেকে আসা বিমানে এ ঘটনা ঘটে।




   শ্রদ্ধার ফুলে ভাষা শহীদদের স্মরণ চট্টগ্রামে
রাষ্ট্রভাষা বাংলার জন্য পাকিস্তানি শাসকের বুলেটের সামনে দাঁড়িয়ে যারা জীবন উৎসর্গ করেছেন, ফুলেল শ্রদ্ধায় তাদের স্মরণ করেছেন বন্দরনগরী চট্টগ্রামের মানুষ।


   টেকনাফে ফার্মেসী ও ডায়াগনষ্টিক সেন্টারে অভিযান : ৮ লাখ ৩০ হাজার টাকা জরিমানা
টেকনাফের হ্নীলা স্টেশনের কয়েকটি ফার্মেসী ও ডায়াগনষ্টিক সেন্টারে অভিযান চালিয়ে ৮ লাখ ৩০ হাজার টাকা জরিমানা করেছেন র‍্যাব।


   সাতকানিয়ায় বাস-ট্রেইলার মুখোমুখি সংঘর্ষে আহত ১০
সাতকানিয়ায় বাস ট্রেইলার মুখোমুখি সংঘর্ষে ১০ জন আহত হয়েছে। বৃহস্পতিবার রাত সাড়ে ৯ টার সময় চট্টগ্রাম কক্সবাজার মহাসড়কের মাদারবাড়ি এলকার সেভেন বিএম ইটভাটার সামনে এ দুর্ঘটনা ঘটে।


   চসিকের নতুন মেয়র রেজাউল করিমের দায়িত্ব গ্রহণ
চট্টগ্রাম সিটি কর্পোরেশন (চসিক) নতুন মেয়র মো. রেজাউল করিম চৌধুরী দায়িত্ব গ্রহণ করেছেন। বিকালে চসিকের প্রধান নির্বাহী কর্মকর্তার কাছ থেকে আনুষ্ঠানিকভাবে দায়িত্ব গ্রহণ করেন। দায়িত্বগ্রহণ করে চসিকের বিভাগীয় প্রধানগণের সঙ্গে মতবিনিময় করেন তিনি।


   চট্টগ্রাম নগরীকে মশামুক্ত করাই হবে প্রথম কাজ: সিটি মেয়র
চট্টগ্রাম নগরীকে মশামুক্ত ও ভাঙা সড়কগুলোকে যান চলাচলের উপযোগী করাই প্রথম কাজ হবে মেয়র হিসেবে। একথা জানিয়েছেন চট্টগ্রাম সিটি করপোরেশনের নব নির্বাচিত মেয়র রেজাউল করিম চৌধুরী।


   কর্ণফুলীতে যাত্রীবাহী নৌকাডুবি, বেশ কয়েকজন নিখোঁজ
নগরের পতেঙ্গা থানাধীন কর্ণফুলীর ১২ নম্বর ঘাট এলাকায় মঙ্গলবার (১৬ ফেব্রুয়ারি) সকাল পৌনে ৯টার দিকে একটি যাত্রীবাহী নৌকা ডুবে গেছে। এ ঘটনায় বেশ কয়েকজন যাত্রী নিখোঁজ রয়েছেন।


   চট্টগ্রামে বস্তিতে আগুন, নিহত ১
চট্টগ্রামের ইপিজেড এলাকার রেলবিট বস্তিতে ভয়াবহ অগ্নিকান্ডে একজনের মৃত্যু হয়েছে।


   চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির নির্বাচনে ভোটগ্রহণ শুরু
চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির নির্বাচন আজ। সকাল ৯টা থেকে আইনজীবী সমিতি মিলনায়তনে ভোটগ্রহণ চলছে। ভোটগ্রহণ শেষ হবে বিকেল ৪টায়।


   চট্টগ্রামে করোনার টিকা নিতে অর্ধলাখ নিবন্ধন
চট্টগ্রাম জেলা ও মহানগরে করোনা ভাইরাসের টিকা নিতে নিবন্ধন করেছে প্রায় অর্ধলাখ মানুষ।


   চট্টগ্রামে করোনায় নতুন আক্রান্ত ৭৫
গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে ১ হাজার ৬৩১টি নমুনা পরীক্ষায় করোনা শনাক্ত হয়েছে ৭৫ জনের। এ নিয়ে চট্টগ্রামে মোট করোনা আক্রান্ত হয়েছেন ৩৩ হাজার ৬৬১ জন। 


   চট্টগ্রামে প্রথম টিকা নিলেন নওফেল
চট্টগ্রাম নগরের দুটি কেন্দ্র ও ১৪ উপজেলায় করোনা টিকাদান কর্মসূচি শুরু হয়েছে। রোববার (৭ ফেব্রুয়ারি) বেলা সাড়ে ১০টায় নিজেই টিকা নিয়ে কর্মসূচির উদ্বোধন করেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল।




   চট্টগ্রামে গত ১২ দিনে করোনায় কোন মৃত্যু নেই
মৃত্যুশূন্য দিনের মধ্য দিয়ে চট্টগ্রামে করোনায় একটানা ১২ দিন কোনো রোগীর মৃত্যু হয়নি। তবে গতদিনে নতুন ৬৮ জনের দেহে করোনা ভাইরাসের সংক্রমণ ধরা পড়েছে। সংক্রমণের হার ৫ দশমিক ২৬ শতাংশ। এদিন আরোগ্যলাভকারী করোনা রোগীর সংখ্যা ৩১ হাজার ছাড়িয়ে যায়।




   করোনার সাড়ে চার লাখ ভ্যাকসিন এলো চট্টগ্রামে
মহামারী করোনাভাইরাস প্রতিরোধে সারাদেশে একযোগে টিকাদান শুরুর লক্ষ্যে ৪ লাখ ৫৬ হাজার ভ্যাকসিন চট্টগ্রামে এসে পৌঁছেছে। রোববার (৩১ জানুয়ারি) সকালে ফ্রিজার ভ্যানে করে এসব ভ্যাকসিন ঢাকা থেকে চট্টগ্রাম নিয়ে আসা হয়।




   চট্টগ্রামে অস্ত্র তৈরির কারখানার সন্ধান
চট্টগ্রামের ডবলমুরিংয়ের বংশালপাড়া এলাকায় গভীর রাতে একটি বাড়িতে অভিযান চালিয়ে দুটি অস্ত্র ও বিপুল পরিমাণ অস্ত্র তৈরির সরঞ্জাম উদ্ধার করা হয়েছে।


   হালিশহরের বাস কাউন্টারে আচমকা আগুন
চট্টগ্রাম নগরীর হালিশহর বড়পোল এলাকায় স্টার লাইন বাস কাউন্টারে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। শুক্রবার (২২ জানুয়ারি) বিকাল ৫টা ৩০ মিনিটের দিকে এ দুর্ঘটনা ঘটে। এতে কোন প্রাণহানীর ঘটনা ঘটেনি।


   ২৭ জানুয়ারি অন্ধ গলির রাজাদের নজরদারিতে রাখবে তরুণেরা- রেজাউল করিম
আগামী ২৭ জানুয়ারির নির্বাচনে তরুণ প্রজন্ম সজাগ থাকবে বলে মন্তব্য করেছেন চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী মো. রেজাউল করিম চৌধুরী। তিনি বলেন, তরুণরা সেদিন অন্ধগলির রাজাদের নজরদারিতে রাখবে।


   করোনার: চট্টগ্রামে একদিনে আরও ৫৩ রোগী শনাক্ত
গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে ১ হাজার ১২৩ জনের নমুনা পরীক্ষায় ৫৩ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে ৪০ জন নগরের ও ১৩ জন উপজেলার। 


   মহেশখালীতে গ্যাসের সিলিন্ডার বিস্ফোরণ : আরও ২ জনের মৃত্যু
কক্সবাজারের মহেশখালী উপজেলার মাতারবাড়ীতে বেলুনে গ্যাস ভরতে গিয়ে গ্যাসের সিলিন্ডার বিস্ফোরণে আরও ২ জনের মৃত্যু হয়েছে। এই নিয়ে নিহতের সংখ্যা দাড়ালো শিশুসহ ৩ জন।


   বান্দরবানে সিলিন্ডার বিস্ফোরণে মাইক্রোবাসে আগুন, আহত ৬ পর্যটক
বান্দরবান জেলা শহরের বাসস্টেশন এলাকায় ট্রাক-মাইক্রোবাসের মুখোমুখি সংঘর্ষে মাইক্রোবাসে আগুন লেগেছে।


   ঢাকা-চট্টগ্রাম রুটে ফ্লাইট চলাচল স্বাভাবিক
চট্টগ্রামের শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের অভ্যন্তরীণ ফ্লাইট স্বাভাবিক হয়েছে।


   করোনার: চট্টগ্রামে একদিনে আরও ৬৭ রোগী শনাক্ত
গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে ১ হাজার ৫২৬ জনের নমুনা পরীক্ষায় ৬৭ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে ৫৯ জন নগরের ও ০৮ জন উপজেলার। 


   চট্টগ্রাম জেলার তিন লাখ মানুষ করোনার টিকা পাবে শুরুতেই, চলছে তালিকা তৈরির কাজ
করোনাভাইরাসের টিকা আসতে আর সপ্তাহখানেক বাকি। টিকা রাখার জন্য শীতাতপ নিয়ন্ত্রিত গোডাউনগুলোও অনেকটাই তৈরি। সারা দেশের অন্যান্য স্থানের মতো চট্টগ্রাম বিভাগের বিভিন্ন জেলায় কী পরিমাণ টিকা সরবরাহ করা হবে, তার খসড়াও ইতিমধ্যে তৈরি হয়েছে। 


   করোনার: চট্টগ্রামে একদিনে আরও ৬৫ রোগী শনাক্ত
গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে ১ হাজার ৪৭০ জনের নমুনা পরীক্ষায় ৬৫ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে ৫৭ জন নগরের ও ০৮ জন উপজেলার। এ নিয়ে চট্টগ্রামে মোট আক্রান্ত ৩২ হাজার ৭৭ জন।


   রাঙামাটিতে বেইলি ব্রিজ ভেঙে ট্রাক পানিতে, নিহত ৩
রাঙামাটির কুতুকছড়ি এলাকায় পাথর বোঝাই ট্রাকসহ বেইলি ব্রিজ ভেঙে তিনজন নিহত হয়েছেন। মঙ্গলবার (১২ জানুয়ারি) সকালে এ দুর্ঘটনা ঘটে। এতে রাঙামাটি ও খাগড়াছড়ি সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন।


   করোনার: চট্টগ্রামে একদিনে আরও ১১৭ রোগী শনাক্ত, মৃত্যু ১
গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে  ১ হাজার ৩৮৭ জনের নমুনা পরীক্ষায় ১১৭ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে ১০৬ জন নগরের ও ১১ জন উপজেলার।


   চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনের প্রচার শুরু আজ
আজ থেকে আনুষ্ঠানিকভাবে শুরু হচ্ছে চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনের প্রচার।


   ট্রাভেল ব্যাগে কোটি টাকার ইয়াবা, আটক ৪
চট্টগ্রামের বাঁশখালী উপজেলায় অভিযান চালিয়ে ২২ হাজার ৫৯০ পিস ইয়াবা ট্যাবলেটসহ চারজনকে আটক করেছে চট্টগ্রাম র‌্যাব-৭।


   রামুতে যাত্রীবাহী বাসের চাপায় কলেজ ছাত্রী নিহত
কক্সবাজারের রামুতে যাত্রীবাহী বাসের চাপায় নাসরিন জাহান বৈশাখী (২২) নামে এক কলেজ ছাত্রী নিহত হয়েছে।


   চট্টগ্রাম কাস্টমসে জালিয়াতি: অপরাধীদের শাস্তি নিশ্চিত করুন
বন্ধ থাকা তৈরি পোশাক প্রস্তুতকারক প্রতিষ্ঠানের বিআইএন (ব্যাবসা নিবন্ধন নম্বর) ব্যবহার এবং জাল কাগজপত্রের সাহায্যে বিদেশ থেকে কাপড় আমদানি করেছে একটি সংঘবদ্ধ জালিয়াত চক্র।


   শিক্ষা উপমন্ত্রী নওফেলের নাম ব্যবহার করে প্রতারণা, আটক ২
শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেলের নাম ব্যবহার করে প্রতারণার অভিযোগে নগরীর বিআরটিসি এলাকা থেকে ২ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ।


   চট্টগ্রামে নতুন শনাক্ত ১৬৫ জন
চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে নতুন করে শনাক্ত হয়েছেন ১৬৫ জন। এ নিয়ে মোট আক্রান্ত ৩০ হাজার ৭৯৩ জন। এই সময়ের মধ্যে মৃত্যু হয়নি একজনেরও।




   চট্টগ্রামে লরিচাপায় দুই মোটরসাইকেল আরোহী নিহত
চট্টগ্রামের সীতাকুণ্ডে লরিচাপায় দুই মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন। রোববার রাত সাড়ে ১০টার দিকে ভাটিয়ারীর বিএমএ গেট এলাকার পেট্রলপাম্পসংলগ্ন এলাকায় এ দুর্ঘটনা ঘটে।




   করোনার: চট্টগ্রামে একদিনে আরও ১২৫ রোগী শনাক্ত
গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে ১ হাজার ৫৩৩ জনের জনের নমুনা পরীক্ষায় ১২৫ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে ১০৮ জন নগরের ও ১৭ জন উপজেলার। এ নিয়ে চট্টগ্রামে মোট আক্রান্ত ৩০ হাজার ৩৩৯ জন।


   সীতাকুণ্ডের মেয়র নৌকার বদিউল
সীতাকুণ্ড পৌরসভা নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগ মনোনীত বদিউল আলম মেয়র নির্বাচিত হয়েছেন।


   চট্টগ্রামে শেভরনও পেল বিদেশগামীদের করোনা পরীক্ষার অনুমতি, সারাদেশে আরও ২০
বিদেশগামীদের করোনাভাইরাসমুক্ত (কোভিড-১৯) সনদ দিতে আরও ২১টি বেসরকারি স্বাস্থ্য প্রতিষ্ঠানকে অনুমতি দিয়েছে সরকার। এর মধ্যে একটি চট্টগ্রামের। এসব প্রতিষ্ঠানে আরটি-পিসিআর ল্যাব থেকে করোনা নমুনা পরীক্ষা করাতে পারবেন বিদেশগামীরা।


   চট্টগ্রামে মিলল নতুন ধরনের করোনা
যুক্তরাজ্যে করোনা ভাইরাসের নতুন ৬টি রূপের মধ্যে বাংলাদেশে একটি মিল পেয়েছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের গবেষক দল।  অন্তত ৪৬টি নমুনা পরীক্ষার মাধ্যমে ৩৩টি জিনোম সিকোয়েন্স চিহ্নিত করার পর এই মিল পান তারা।


   মহালছড়িতে ধর্ষণ চেষ্টার অভিযোগে কথিত সাংবাদিক আটক
খাগড়াছড়ি জেলার মহালছড়িতে ধর্ষণ চেষ্টার অভিযোগে কথিত সাংবাদিক আবদুল জলিল (২৮) নামে এক যুবককে আটক করেছে পুলিশ।


   করোনার: চট্টগ্রামে একদিনে আরও ১৫৪ রোগী শনাক্ত, মৃত্যু ১
গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে ১ হাজার ৫৯৪ জনের জনের নমুনা পরীক্ষায় ১৫৪ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে ১৩৯ জন নগরের ও ১৫ জন উপজেলার। 


   ৬ দেশের ভাইরাসের সঙ্গে মিলেছে চট্টগ্রামের করোনার ধরন
এবার ছয়টি দেশের সঙ্গে মিলেছে চট্টগ্রামের করোনাভাইরাসের ধরন। চট্টগ্রাম মহানগরী ও জেলায় করোনাভাইরাসের পূর্ণাঙ্গ জিন বিন্যাস উন্মোচন করার কথা জানিয়েছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ভিত্তিক একদল গবেষক। চট্টগ্রামের করোনার সঙ্গে মিলে যাওয়া এই ছয়টি দেশ হচ্ছে মার্কিন যুক্তরাষ্ট্র, জার্মানি, ইতালি, চেক রিপাবলিক, সৌদি আরব ও তাইওয়ান।




   করোনার: চট্টগ্রামে একদিনে আরও ১১৪ রোগী শনাক্ত, মৃত্যু ৩
গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে ১ হাজার ৩৪৫ জনের জনের নমুনা পরীক্ষায় ১১৪ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে ৮৯ জন নগরের ও ২৫ জন উপজেলার। এ নিয়ে চট্টগ্রামে মোট আক্রান্ত ২৯ হাজার ৬৬৮ জন।


   চট্টগ্রামে আরও ১৪৩ শনাক্ত
চট্টগ্রামে ১ হাজার ৫৫২টি নমুনা পরীক্ষায় রোববার নতুন করে আরও ১৪৩ জনের শরীরে করোনা সংক্রমণ শনাক্ত হয়েছে। পরীক্ষাকৃত নমুনায় ৯.২১ শতাংশের পজিটিভ শনাক্ত হয়েছে এদিন। 


   স্বামীর জমানো ৩০ হাজার টাকায় খুনি ভাড়া করে স্বামীকেই খুন, যেভাবে খুলল মামলার জট
পরকীয়া করতে গিয়ে স্বামীর হাতে ধরা পড়ে মারধরের শিকার হন যে নারী, সেই তিনিই প্রতিশোধ নিতে দিনমজুর স্বামীর জমানো টাকা থেকে ৩০ হাজার টাকায় ‘খুনি’ ভাড়া করে খুন করান নিজের স্বামীকে। 


   চট্টগ্রামে করোনায় চিকিৎসকের মৃত্যু
করোনাভাইরাসে আক্রান্ত হয়ে চট্টগ্রাম মেডিকেল কলেজের (চমেক) কোভিড-১৯ শনাক্তকরণ মাইক্রোবায়োলজি বিভাগের আরটি-পিসিআর ল্যাবে কর্মরত ডা. মোহাম্মদ হাসান মুরাদ (৪৬) মৃত্যুবরণ করেছেন।




   করোনার: চট্টগ্রামে একদিনে আরও ৯৬ রোগী শনাক্ত, মৃত্যু ২
গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে ১ হাজার ২৬২ জনের জনের নমুনা পরীক্ষায় ৯৬ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে ৮৯ জন নগরের ও ০৭ জন উপজেলার। এ নিয়ে চট্টগ্রামে মোট আক্রান্ত ২৮ হাজার ৭৬৭ জন।


   বাসের ধাক্কায় দুমড়ে মুচড়ে গেল অটোরিক্সা, ৬ মাসের শিশুসহ আহত ৪
চট্টগ্রামের আনোয়ারায় বাস ও সিএনজিচালিত অটোরিক্সার সংঘর্ষে শিশুসহ চারজন আহত হয়েছেন। শনিবার (১৯ ডিসেম্বর) সন্ধ্যা সাড়ে সাতটায় পিএবি মহাসড়কের শোলকাটা কালবিবি দীঘির মোড় এলাকায় এই দুর্ঘটনা ঘটে।


   চট্টগ্রামে ইংরেজি সাইনবোর্ডে লাল কালি দিয়ে মুক্তিযোদ্ধাদের প্রতিবাদ
ইংরেজিতে লেখা সাইনবোর্ডে লাল কালি, রং দিয়ে প্রতিবাদ জানিয়েছেন চট্টগ্রামের মুক্তিযোদ্ধারা। জানুয়ারির মধ্যে এসব সাইনবোর্ড অপসারণ না করলে সাইনবোর্ডগুলো ভেঙ্গে ফেলার হুঁশিয়ারিও দিয়েছেন তারা। 


   করোনার: চট্টগ্রামে একদিনে আরও ৭৯ রোগী শনাক্ত, মৃত্যু ২
গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে ১ হাজার ২৩৭ জনের জনের নমুনা পরীক্ষায় ৭৯ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে ৭৩ জন নগরের ও ০৬ জন উপজেলার। এ নিয়ে চট্টগ্রামে মোট আক্রান্ত ২৮ হাজার ৫৪৭ জন।


   করোনার: চট্টগ্রামে একদিনে আরও ১৯৩ রোগী শনাক্ত, মৃত্যু ২
গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে ১ হাজার ২৪৫ জনের জনের নমুনা পরীক্ষায় ১৯৩ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে ১৫৪ জন নগরের ও ৩৯ জন উপজেলার। এ নিয়ে চট্টগ্রামে মোট আক্রান্ত ২৭ হাজার ৮২৭ জন।


   বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুরের প্রতিবাদে চট্টগ্রামে ১০০ বিচারকের সমাবেশ
‘জাতির পিতার সম্মান, রাখবো আমরা অম্লান’ স্লোগান নিয়ে বাংলাদেশ জুডিশিয়াল সার্ভিস এসোসিয়েশন, চট্টগ্রাম জেলা কমিটির ব্যানারে মানববন্ধন করেছেন চট্টগ্রামের বিচারকরা। 


   করোনার: চট্টগ্রামে একদিনে আরও ৭৮ রোগী শনাক্ত, মৃত্যু ১
চট্টগ্রামে ১ হাজার ৩২৯ জনের জনের নমুনা পরীক্ষা করে গত ২৪ ঘণ্টায় ৭৮ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে ৭০ জন নগরের ও ০৮ জন উপজেলার। এ নিয়ে চট্টগ্রামে মোট আক্রান্ত ২৭ হাজার ৬৩৪ জন।


   করোনার: চট্টগ্রামে একদিনে আরও ১৪৪ রোগী শনাক্ত, মৃত্যু ২
চট্টগ্রামে ১ হাজার ৩৮৯ জনের জনের নমুনা পরীক্ষা করে গত ২৪ ঘণ্টায় ১৪৪ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে ১০৯ জন নগরের ও ৩৫ জন উপজেলার। এ নিয়ে চট্টগ্রামে মোট আক্রান্ত ২৭ হাজার ৫৫৬ জন।


   মোবাইলে ইউটিউব দেখতে না পারায় কিশোরীর আত্মহত্যা
মোবাইলে ইউটিউব দেখা নিয়ে ছোটো বোনের সাথে ঝগড়ার পর বাবার বকাঝকায় অভিমানে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে সানজিদা আক্তার মিশু (১৬) নামে এক কিশোরী। 


   ডিজিটাল ওয়ার্ল্ড পুরস্কার পেলেন চট্টগ্রামের জেলা প্রশাসক
জনগণের দোরগোড়ায় দ্রুত নাগরিক সেবা পৌঁছানো এবং সেবা প্রদান প্রক্রিয়া সহজীকরণের জন্য জেলা প্রশাসনের ‘হাসপাতাল তথ্য বাতায়ন’ এবং  ‘স্মার্ট ফায়ার আর্মস লাইসেন্স ম্যানেজমেন্ট সিস্টেম’ চালুর জন্য ডিজিটাল ওয়ার্ল্ড পুরস্কার পেয়েছেন চট্টগ্রাম জেলা প্রশাসক (ডিসি) মো. ইলিয়াস হোসেন।


   করোনার: চট্টগ্রামে একদিনে আরও ১৮৫ রোগী শনাক্ত, মৃত্যু ২
চট্টগ্রামে ১ হাজার ৫৫১ জনের জনের নমুনা পরীক্ষা করে গত ২৪ ঘণ্টায় ১৮৫ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে ১৬১ জন নগরের ও ১৮ জন উপজেলার। এ নিয়ে চট্টগ্রামে মোট আক্রান্ত ২৭ হাজার ৪১২ জন।


   চট্টগ্রামে সুস্থতা ছাড়াল ২৫ হাজার, করোনা শনাক্ত আরও ১৮৫
চট্টগ্রামে করোনা শনাক্তের সাথে সাথে বাড়ছে সুস্থতার সংখ্যাও। প্রায় প্রতিদিন দুই শতাধিক করোনা রোগী ঘরে এবং হাসপাতাল থেকে করোনা মুক্ত হচ্ছে।


   চট্টগ্রামে এই শুক্রবার বিদ্যুৎ থাকবে না যেসব এলাকায় (সময়সহ)
চট্টগ্রাম নগরীর আগ্রাবাদ, হালিশহর, দেওয়ানহাট, মনসুরাবাদ, ইপিজেড, নিউমুরিংসহ বেশ কিছু এলাকায় শুক্রবার (১১ ডিসেম্বর) বেশ অনেকটা সময়জুড়ে বিদ্যুৎ থাকবে না।


   চট্টগ্রামে কার্টনের মধ্যে রাখা ছিল দুই নবজাতকের লাশ
বন্দরনগরী চট্টগ্রামের নিমতলায় দুটি নবজাতকের মরদেহ পাওয়া গেছে। কার্টনে করে রেখে যাওয়া দুটি মরদেহই কন্যাশিশুর। ওই শিশু দুটির মা-বাবাই তাদের মরদেহ ফেলে যেতে পারে বলে পুলিশের ধারনা।


  এই বিভাগ থেকে আরও সংবাদ

   শুধু চমেক হাসপাতালেই পাবে চীনের টিকা
   চট্টগ্রামে একদিনে ৪ মৃত্যু, শনাক্ত ২২২
   ওজন বাড়াতে চিংড়িতে ‘বিষাক্ত জেলি’, লাখ টাকা জরিমানা
   আকবরশাহে আগুনে পুড়ল বসতঘর-দোকান
   কর্ণফুলীতে মধ্যরাতে স্কুলপড়ুয়া কিশোরীর আত্মহত্যা
   মুক্তি মিলেছে অন্যের সাজা খাটা মিনুর
   ফৌজদারহাট-বায়েজিদ সংযোগ সড়কে ঝুঁকি নিয়ে যাতায়াত করছে যানবাহন
   স্বাস্থ্যবিধি অমান্য, বাড়তি ভাড়া আদায়— ২০ বাস জব্দ করলো সিএমপি
   মিরসরাইয়ে ১৯ হাজার ইয়াবাসহ ৩ মাদক ব্যবসায়ী আটক
   বিয়ের প্রলোভনে নারীকে ৮ মাসের ‘অন্তঃসত্ত্বা’ করে কারাগারে আইনজীবী
   চান্দগাঁওয়ে গলায় ওড়না পেঁচিয়ে কিশোরীর আত্মহত্যা
   বাকলিয়ায় কবরস্থানে সাইনবোর্ড কে লাগাবে— এ নিয়ে গুলিবিদ্ধ ৪
   আত্মগোপনে চট্টগ্রাম এসে সাজাপ্রাপ্ত আসামি ধরা
   চট্টগ্রামে করোনায় মৃত্যু বেড়েছে, শনাক্তও কমছে না
   পাঁচলাইশ পাসপোর্ট অফিসে ১১ দালাল গ্রেপ্তার
   সিআরবি বাংলোর পেছনে পরেছিল যুবকের লাশ, সঙ্গে সুইসাইড নোট
   খুলশিতে বিদ্যুৎস্পৃষ্টে প্রাণ গেল একজনের
   ফুটপাতে ‘পাগলি’র প্রসব বেদনা, ফোন পেয়ে ছুটে এল পুলিশ
   পানির মোটর চালু করতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্টে যুবকের মৃত্যু
   পানির মোটর চালু করতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্টে যুবকের মৃত্যু
   লাইসেন্স ছাড়া পণ্য তৈরি, ৩ প্রতিষ্ঠানকে জরিমানা
   হাটহাজারীতে নিজ দোকানে যুবকের গলাকাটা লাশ
   সীতাকুণ্ডে গলায় ওড়না পেঁচিয়ে কলেজছাত্রীর আত্মহত্যা
   পতেঙ্গায় ঘূর্ণিঝড় ‘ইয়াস’ প্রভাব, মাথা গোঁজার ঠাঁই হারিয়ে অসহায় শত বাসিন্দা
   ঘূর্ণিঝড় ইয়াস : চট্টগ্রামে প্রস্তুত ২৮৬ মেডিকেল টিম
   বায়েজিদে ট্রাকের ধাক্কায় প্রাণ গেল শিশুর
   বন্য হাতির দাঁতসহ পুলিশের হাতে ধরা দুই
   মিরসরাইতে ট্রাকের সঙ্গে পিকাপের ধাক্কায় নিহত ২
   হঠাৎ রোহিঙ্গাদের মধ্যে করোনা সংক্রমণ বৃদ্ধি, দশ দিনের কঠোর ‘লকডাউন’
   পটিয়ায় জমির বিরোধে যুবক খুন


  পুরনো সংখ্যা