logo



   প্রচ্ছদ  -   আজকের চট্টগ্রাম

   একসঙ্গে তাঁরা দুজন- মেয়র আ জ ম নাছির উদ্দীন ও আসন্ন নির্বাচনে মেয়র পদপ্রার্থী রেজাউল করিম চৌধুরী
এক সপ্তাহ আগেও মেয়র পদে মনোনয়ন পেতে দুজনের মধ্যে ছিল প্রতিদ্বন্দ্বিতা। দলীয় প্রার্থী ঘোষণার পর তাঁরা এখন আবার এক মঞ্চে। 



   চট্টগ্রামে শহীদ মিনারে মানুষের ঢল
মহান বিজয় দিবসে চট্টগ্রাম কেন্দ্রীয় শহীদ মিনারে ফুলেল শ্রদ্ধা জানিয়েছে শত শত মানুষ। জাতির শ্রেষ্ঠ সন্তান মুক্তিযুদ্ধে বীর শহীদদের স্মরণ করছে সবাই।



   চসিক নির্বাচনে কাউন্সিলর পদে আ. লীগের সমর্থন পেলেন যারা
আসন্ন চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত সাধারণ ও সংরক্ষিত (নারী) ওয়ার্ড কাউন্সিলর প্রার্থীদের নাম ঘোষণা করা হয়েছে।



   কাজীর দেউড়ির জুয়ার আসর থেকে ১২ নির্মাণ শ্রমিক আটক
চট্টগ্রাম মহানগরীর কোতোয়ালী থানার কাজীর দেউড়ি এলাকায় জুয়ার আসরে অভিযান চালিয়ে পুলিশ ১২ জনকে আটক করেছে। এসময় নগদ ৬২ হাজার টাকা ও জুয়ার খেলার সরঞ্জাম জব্দ করা হয়েছে।



   শাহ আমানত বিমানবন্দরে ৯৪৫ কার্টন সিগারেট জব্দ
চট্টগ্রামের শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ৯৪৫ কার্টন সিগারেট জব্দ করা হয়েছে। মঙ্গলবার বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ও এয়ার এরাবিয়ার দুটি ফ্লাইটে চট্টগ্রাম আসা যাত্রীদের ব্যাগেজ থেকে এসব উদ্ধার করে বিমানবন্দর কাস্টমস।



   আমি ষড়যন্ত্রের শিকার : আ জ ম নাছির
চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) নির্বাচনে পুনরায় মনোনয়ন না পাওয়া প্রসঙ্গে মেয়র আ জ ম নাছির উদ্দীন নিজেকে ‘ষড়যন্ত্রের শিকার’ বলে মন্তব্য করেছেন।



   আন্দরকিল্লা ও নন্দনকাননে পৃথক অগ্নিকাণ্ড
নগরীর আন্দরকিল্লায় একটি খাবার হোটেলে এবং নন্দনকাননে ময়লার স্তুপে পৃথক দুটি অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে।



   কর্ণফূলী নদীতে নিখোঁজের ৫দিন পর মা-ছেলের মরদেহ উদ্ধার
ভালোবাসা দিবসের দিন রাঙামাটির কাপ্তাইয়ে বোট ডুবিতে নিখোঁজ মা-ছেলের লাশ ৫দিন পর কর্ণফূলী নদীতে ভেসে উঠেছে।



   নিজেকে বিজয়ী করতে যা করতাম এখনও তা-ই করব : নাছির
চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থীর জন্য একযোগে কাজ করবেন জানিয়েছেন মেয়র আ জ ম নাছির উদ্দীন। তিনি বলেছেন, আমি প্রার্থী হলে নিজেকে বিজয়ী করার জন্য যেভাবে পরিকল্পনা এবং চেষ্টা করতাম, নৌকা প্রতীকের প্রার্থীকে বিজয়ী করতে একইভাবে আমি প্রচেষ্টা চালাব।



   আমার মধ্যে কোনো হতাশা নেই - নাছির
চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র ও নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন হতাশ নন।



   চট্টগ্রামে চলন্ত সিএনজি থেকে শিশুকে ছুড়ে ফেলা হলো রাস্তায়
চট্টগ্রামে সাত মাস বয়সী এক শিশু কণ্যাকে চলন্ত সিএনজি অটোরিকশা থেকে চলন্ত সিএনজি অটোরিকশা থেকে শিশুটিকে ছুড়ে ফেলে দেওয়া হয় একটি কবরস্থানের পাশে সড়কে।



   সীতাকুণ্ডে গৃহবধূকে গণধর্ষন ও হত্যা মামলার রহস্য উদঘাটন
সীতাকুণ্ডে স্বামীর চক্রান্তে স্ত্রীকে গণধর্ষণ ও হত্যা মামলার তদন্তে বিস্ময়কর তথ্য ওঠে এসেছে।দীর্ঘ ২ মাসের এই তদন্তে নিশ্চিতভাবে পুলিশের সফলতা বহন করছে বলে দাবী সীতাকুণ্ড মডেল থানা পুলিশের। চলতি বছরের ৬ জানুয়ারি সীতাকুণ্ডের ফৌজদারহাট রেলওয়ের পরিত্যক্ত কলোনির এক ডোবা থেকে এক অজ্ঞাত মহিলার লাশ উদ্ধার করে সীতাকুন্ড মডেল থানা পুলিশ ।



   ২৯শে মার্চ চট্টগ্রাম সিটি নির্বাচন
আগামী ২৯শে মার্চ চট্টগ্রাম সিটি নির্বাচনের ভোটগ্রহণের তারিখ ঘোষণা করেছে নির্বাচন কমিশন। একই দিনে বগুড়া-১ ও যশোর-৬ আসনের উপনির্বাচনও অনুষ্ঠিত হবে।



   চট্টগ্রামে অবতরণ করতে না পেরে ঢাকায় এলো ৫ ফ্লাইট
ঘন কুয়াশায় ভিজিবিলিটি কম থাকায় সোমবার (১৭ ফেব্রুয়ারি) সকালেও বিভিন্ন দেশ থেকে আসা পাঁচটি ফ্লাইট চট্টগ্রামের শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করতে পারেনি।



   একই দিনে ভোট চট্টগ্রাম সিটি-যশোর-বগুড়ায়
চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনের ভোটগ্রহণ আগামী ২৯ মার্চ অনুষ্ঠিত হবে। বগুড়া-১ ও যশোর-৬ আসনেও একই দিন উপনির্বাচন হবে বলে নির্বাচন কমিশনের (ইসি) সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়েছে।



   মনোনয়ন না পাওয়ার পর যা বললেন নাছির
চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পাননি বর্তমান মেয়র ও নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দিন। 



   চট্টগ্রাম সিটি ও দুই উপনির্বাচনের তফসিল আজ
চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) নির্বাচন ও শূন্য ঘোষিত দুই সংসদীয় আসনের উপনির্বাচনের তফসিল ঘোষণা করা হবে আজ।



   চট্টগ্রামে ৯ হাজার লিটার ফার্নেস অয়েলসহ ট্যাংকার জব্দ
চট্টগ্রাম নগরের পাঁচলাইশ থানার শুলকবহর এলাকায় অভিযান চালিয়ে ৯ হাজার লিটার ফার্নেস অয়েলসহ একটি ট্যাংকার জব্দ করেছে র‌্যাব। র‌্যাবের দাবি, শুল্ক ফাঁকি দিয়ে চোরাইপথে এসব ফার্নেস অয়েল আমদানি করা হয়েছে। এ ঘটনায় দুইজনকে গ্রেফতার করা হয়।



   চট্টগ্রামে আ.লীগের মেয়র প্রার্থী রেজাউল করিম
চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন মুক্তিযোদ্ধা রেজাউল করিম চৌধুরী। তিনি নগর আওয়ামী লীগের জ্যেষ্ঠ যুগ্ম সাধারণ সম্পাদক।



   আ.লীগের মনোনয়নপত্র নিলেন সাবেক মেয়র মনজুর আলম
আসন্ন চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) নির্বাচনে মেয়র পদে নৌকার প্রার্থী হতে আওয়ামী লীগের মনোনয়ন ফরম তুলেছেন সাবেক মেয়র এম মনজুর আলম। বৃহস্পতিবার তিনি মনোনয়ন ফরম নিয়েছেন বলে আরটিভি অনলাইনকে বিষয়টি নিশ্চিত করেছেন।





   কাপ্তাই হ্রদে লাইফ জ্যাকেট বাধ্যতামূলক, খুলতে হবে নৌকার ছাউনি
কাপ্তাই হ্রদে চলাচলকারী সব পর্যটকবাহী নৌকার ছাদ খুলে ফেলার নির্দেশ দেওয়া হয়েছে। এছাড়া সব পর্যটকের জন্য লাইফ জ্যাকেট নৌকায় রাখা ও তা পরে থাকা বাধ্যতামূলক করা হয়েছে। গতকাল হ্রদে পর্যটকবাহী একটি নৌকা ডুবে পাঁচজনের মৃত্যুর পর এ নির্দেশনা এলো প্রশাসনের তরফ থেকে।





   চট্টগ্রাম মেডিকেলে তৈরি হচ্ছে বিষধর সাপের প্রতিষেধক
চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে তৈরি হচ্ছে বিষধর সাপের প্রতিষেধক (অ্যান্টিভেনম)। দেশে প্রথমবারের মতো তৈরি হওয়া এ প্রতিষেধক ২০২২ সালে চূড়ান্তভাবে বাজারে আসার কথা। এ প্রতিষেধক তৈরিতে পোষা হচ্ছে নয় প্রজাতির ১২০টি সাপ।





   ভালোবাসার দিনে বেদনায় নীল কাপ্তাই হ্রদ
ফাগুন-ভালোবাসা দিবস আর সাপ্তাহিক ছুটির কারণে শুক্রবার রাঙামাটিতে আগমন ঘটেছিল অসংখ্য দর্শনার্থী। স্বপ্ন ছিল ভালোবাসার এ দিনে প্রিয়জনকে নিয়ে হ্রদ পাহাড়ের বুকে ঘুরে বেড়াবে সারাদিন। কিন্তু ক্ষণিকের ভুলে নেমে আসে বিষাদের ছায়া।





   ট্রলারডুবির ঘটনায় ১৯ দালালের বিরুদ্ধে মামলা
কক্সবাজারের টেকনাফে রোহিঙ্গাবাহী ট্রলারডুবির ঘটনায় মামলা করা হয়েছে। বুধবার (১২ ফেব্রুয়ারি) সকালে টেকনাফ থানায় কোস্টগার্ড বাদী হয়ে ১৯ দালালকে আসামি করে মামলাটি দায়ের করেছে।



   মানব পাচারে আবারো সক্রিয় দালাল চক্র
শীত মৌসুমে সাগর শান্ত থাকে। এই সুযোগকে কাজে লাগিয়ে মানব পাচারে জড়িত দালাল চক্রের সদস্যরা আবারও সক্রিয় হয়ে উঠেছে। অবৈধ পথে মালয়েশিয়া নিয়ে যাওয়ার জন্য দালালরা এখন টার্গেট করছে উখিয়া ও টেকনাফে বসতি  স্থাপন করা রোহিঙ্গাদের।



   অবৈধ স্থাপনা উচ্ছেদে বন্দরকে ৩ মাস সময়
চট্টগ্রাম বন্দরের অধীনে থাকা কর্ণফুলী নদীর তীরের অবৈধ স্থাপনা উচ্ছেদে তিন মাসের সময় দিয়েছেন হাই কোর্ট। একইসঙ্গে অবৈধ স্থাপনা উচ্ছেদের আগে সংশ্লিষ্ট স্থানের পানি, গ্যাস ও বিদ্যুতের সংযোগ বিচ্ছিন্নের নির্দেশ দিয়েছেন। 



   চট্টগ্রামে ১০০ টন গার্মেন্টস পণ্য জব্দ
চট্টগ্রাম নগরের দেওয়ানহাট এলাকায় একটি প্রতিষ্ঠানে অভিযান চালিয়ে বন্ড সুবিধায় আনা ১০০ টন গার্মেন্টস পণ্য জব্দ করেছে র‌্যাব-৭ এবং বন্ড কমিশনারেটের কর্মকর্তারা।



   টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ রোহিঙ্গা যুবক নিহত
কক্সাজারের টেকনাফে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) সদস্যদের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে নুরুল আমিন (৩০) নামে এক রোহিঙ্গা যুবক নিহত হয়েছে।



   চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতি নির্বাচনে ভোট চলছে
চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির নির্বাচনে ভোটগ্রহণ চলছে। আজ সোমবার (১০ ফেব্রুয়ারি) সকাল ১০টায় ভোট নেওয়া শুরু হয়েছে। বিকেল চারটা পর্যন্ত চলবে। চট্টগ্রাম কোর্ট হিল প্রাঙ্গণে আইনজীবী সমিতির মিলনায়তনে এ ভোটগ্রহণ করা হচ্ছে।



   চকরিয়ায় স্টার লাইনের বাস খাদে পড়ে নিহত ৪
কক্সবাজার-চট্টগ্রাম মহাসড়কের চকরিয়া উপজেলার বানিয়ারছড়া স্টেশনে ঢাকাগামী স্টার লাইন পরিবহনের যাত্রীবাহী বাস উল্টে খাদে পড়ে এক নারীসহ ৪ জন মারা গেছেন। এ সময় অন্তত ২৫ যাত্রী আহত হন।





   চট্টগ্রাম বিমানবন্দরে ১ কেজি স্বর্ণ ও ২৪০ কার্টন সিগারেট জব্দ
চট্টগ্রাম শাহ্ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে দুবাই থেকে আসা ছয় যাত্রীর কাছ থেকে ৯টি স্বর্ণের বার ও সিগারেট উদ্ধার করা হয়েছে। উদ্ধার হওয়া স্বর্ণের ওজন প্রায় ১ কেজি ৫৩ গ্রাম। গতকাল বৃহস্পতিবার সকাল ১০টায় বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ফ্লাইটে তারা চট্টগ্রাম আসেন। এ ঘটনায় ৬ জনকে আটক করা হয়েছে। তাদের বিরুদ্ধে মামলা দায়ের করা হবে বলে জানা যায়।





   সীতাকুণ্ডে ট্রাক-কাভার্ডভ্যান সংঘর্ষে নিহত ৩
চট্টগ্রামের সীতাকুণ্ড উপজেলার বাঁশবাড়িয়ায় কাঁচামরিচ বোঝাই পিকআপভ্যান ও পাথর বোঝাই ট্রাকের মধ্যে সংঘর্ষে তিন ব্যক্তি নিহত হয়েছেন। নিহতরা হলেন- নুরুল আমিন (৫৫), ফজলু বেপারী (৬০) ও হান্নান (৪২)।



   রোহিঙ্গা ক্যাম্পে ১৩ রোহিঙ্গা গুলিবিদ্ধ
টেকনাফের নয়াপাড়া নিবন্ধিত রোহিঙ্গা ক্যাম্পে দুই গ্রুপের গোলাগুলিতে ১৩ জন গুলিবিদ্ধ হয়েছে। 



   চট্টগ্রাম বন্দরে সুতার বদলে চীন থেকে এলো বালু
পোশাক কারখানার জন্য সুতা আমদানির ঘোষণা দেওয়া একটি কনটেইনারে বালু পেয়েছে কাস্টমস কর্তৃপক্ষ। বালুভর্তি কনটেইনারটি চট্টগ্রাম বন্দর থেকে খালাসের সময় আটক করা হয়েছে। ঘোষণা বহির্ভূতভাবে বালু এনে বিদেশে টাকা পাচার করা হয়েছে বলে ধারণা কাস্টমস কর্মকর্তাদের।



   চট্টগ্রাম বন্দরে বিদেশি নাবিকদের স্বাস্থ্য পরীক্ষা
চট্টগ্রাম বন্দরের বহিঃনোঙ্গরে অবস্থানরত বিদেশি জাহাজগুলোতে গিয়ে নাবিক এবং ক্রুদের স্বাস্থ্য পরীক্ষা করছেন চিকিৎসকরা। বিশেষ করে করোনা ভাইরাস ঠেকাতে এই পদক্ষেপ নিয়েছে বন্দর কর্তৃপক্ষ। 



   ভারতীয়রা আমদানী রপ্তানীর জন্য চট্টগ্রাম বন্দর ব্যবহার করতে পারবে
পররাষ্ট্র মন্ত্রী এ কে আব্দুল মোমেন জানিয়েছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার বিগত দশ বছরে এই অঞ্চলের দেশসমূহের মধ্যে আঞ্চলিক বাণিজ্য সহযোগিতার বিষয়ে বিভিন্নমূখী উদ্যোগ গ্রহণ করেছে। 



   রেলওয়ে বস্তির আগুনে দুই শতাধিক ঘর পুড়ে ছাই
চট্টগ্রাম নগরীর সদরঘাট থানার মাঝিরঘাট এলাকার রেলওয়ে বস্তিতে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে পুড়ে গেছে প্রায় দুইশ’র বেশি কাঁচাঘর।



   জনশক্তিকে দক্ষ জনসম্পদে পরিনত করতে হবে, চট্টগ্রামে প্রবাসী কল্যাণ মন্ত্রী
প্রবাসী কল্যাণ মন্ত্রী ইমরান আহমদ বলেছেন, বাংলাদেশের জনসংখ্যা দিনে দিনে বাড়ছে। জাতির পিতা যখন স্বাধীনতার ডাক দিয়েছেন তখন মানুষ ছিল সাড়ে সাত কোটি। এখন ষোলো কোটি। এইযে বিশাল জনসংখ্যা, এদের প্রশিক্ষণের মাধ্যমে দক্ষ জন সম্পদে পরিনত করতে হবে। তবেই স্বার্থক হবে বঙ্গবন্ধুর স্বপ্ন। উন্নয়ন হবে মানবসম্পদের।



   চট্টগ্রামে এসএসসি পরীক্ষার্থীদের জন্য স্কুলবাসের সময়সূচি
চট্টগ্রাম নগরের স্কুল শিক্ষার্থীদের জন্য প্রধানমন্ত্রীর দেয়া ১০টি বিআরটিসি বাসের রুট ভিত্তিক সময়সূচিতে ৩ ফেব্রুয়ারি থেকে অনুষ্ঠেয় মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) পরীক্ষা উপলক্ষে সাময়িক পরিবর্তন আনা হয়েছে।




  এই বিভাগ থেকে আরও সংবাদ

   একসঙ্গে তাঁরা দুজন- মেয়র আ জ ম নাছির উদ্দীন ও আসন্ন নির্বাচনে মেয়র পদপ্রার্থী রেজাউল করিম চৌধুরী
   চট্টগ্রামে শহীদ মিনারে মানুষের ঢল
   চসিক নির্বাচনে কাউন্সিলর পদে আ. লীগের সমর্থন পেলেন যারা
   কাজীর দেউড়ির জুয়ার আসর থেকে ১২ নির্মাণ শ্রমিক আটক
   শাহ আমানত বিমানবন্দরে ৯৪৫ কার্টন সিগারেট জব্দ
   আমি ষড়যন্ত্রের শিকার : আ জ ম নাছির
   আন্দরকিল্লা ও নন্দনকাননে পৃথক অগ্নিকাণ্ড
   কর্ণফূলী নদীতে নিখোঁজের ৫দিন পর মা-ছেলের মরদেহ উদ্ধার
   নিজেকে বিজয়ী করতে যা করতাম এখনও তা-ই করব : নাছির
   আমার মধ্যে কোনো হতাশা নেই - নাছির
   চট্টগ্রামে চলন্ত সিএনজি থেকে শিশুকে ছুড়ে ফেলা হলো রাস্তায়
   সীতাকুণ্ডে গৃহবধূকে গণধর্ষন ও হত্যা মামলার রহস্য উদঘাটন
   ২৯শে মার্চ চট্টগ্রাম সিটি নির্বাচন
   চট্টগ্রামে অবতরণ করতে না পেরে ঢাকায় এলো ৫ ফ্লাইট
   একই দিনে ভোট চট্টগ্রাম সিটি-যশোর-বগুড়ায়
   মনোনয়ন না পাওয়ার পর যা বললেন নাছির
   চট্টগ্রাম সিটি ও দুই উপনির্বাচনের তফসিল আজ
   চট্টগ্রামে ৯ হাজার লিটার ফার্নেস অয়েলসহ ট্যাংকার জব্দ
   চট্টগ্রামে আ.লীগের মেয়র প্রার্থী রেজাউল করিম
   আ.লীগের মনোনয়নপত্র নিলেন সাবেক মেয়র মনজুর আলম
   কাপ্তাই হ্রদে লাইফ জ্যাকেট বাধ্যতামূলক, খুলতে হবে নৌকার ছাউনি
   চট্টগ্রাম মেডিকেলে তৈরি হচ্ছে বিষধর সাপের প্রতিষেধক
   ভালোবাসার দিনে বেদনায় নীল কাপ্তাই হ্রদ
   ট্রলারডুবির ঘটনায় ১৯ দালালের বিরুদ্ধে মামলা
   মানব পাচারে আবারো সক্রিয় দালাল চক্র
   অবৈধ স্থাপনা উচ্ছেদে বন্দরকে ৩ মাস সময়
   চট্টগ্রামে ১০০ টন গার্মেন্টস পণ্য জব্দ
   টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ রোহিঙ্গা যুবক নিহত
   চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতি নির্বাচনে ভোট চলছে
   চকরিয়ায় স্টার লাইনের বাস খাদে পড়ে নিহত ৪


  পুরনো সংখ্যা