logo



   প্রচ্ছদ  -   আজকের চট্টগ্রাম

   চট্টগ্রামে পুলিশ বক্সে বিস্ফোরণ, ২ পুলিশ কর্মকর্তা দগ্ধ
চট্টগ্রামে একটি ট্রাফিক পুলিশ বক্সে হঠাৎ বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এতে এক ট্রাফিক সার্জেন্ট ও সহকারী উপ-পুলিশ পরিদর্শক দ্বগ্ধ হয়েছেন। একে আহত হয়েছেন এক পথচারীও। দুই পুলিশ সদস্যকে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে। 



   ‘ফ্রেশ’ রেজাউলের বিপরীতে ৪৮ মামলার আসামি শাহাদাত
চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের প্রার্থী রেজাউল করিম চৌধুরী মাসখানেক আগেও নগরবাসীর কাছে অপরিচিত ছিলেন। 



   শাহ আমানতে ২০ লাখ টাকার সিগারেট জব্দ
চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে ৮ যাত্রীর কাছ থেকে ২০ লাখ টাকা মূল্যের ১ হাজার ৯৫ কার্টন সিগারেট জব্দ করা হয়েছে বৃহস্পতিবার (২৭ ফেব্রুয়ারি) বিমানবন্দরে দায়িত্বরত কাস্টমস ও এনএসআই টিম ইজি লাইট, ৩০৩ এবং মন্ড ব্রান্ডের সিগারেটগুলো উদ্ধার করে।



   চট্টগ্রাম সিটি নির্বাচনে সেনা মোতায়েন হবে না
নির্বাচন কমিশনার রফিকুল ইসলাম বলেছেন, চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে সেনা মোতায়েন করা হবে না।



   চট্টগ্রামে লড়াই হবে নৌকা ধানের শীষে
চট্টগ্রাম সিটি কর্পোরেশনে (চসিক) ক্রমেই বাড়ছে নির্বাচনী উত্তাপ। মেয়র পদে আওয়ামী লীগের পর বিএনপি প্রার্থী ঘোষণা করায় এই উত্তাপে নতুন মাত্রা যোগ হয়েছে। 



   কক্সবাজারে দুই লাখ ইয়াবাসহ ছাত্রলীগ নেতা গ্রেফতার
কক্সবাজারে লুণ্ঠিত বিপুল পরিমাণ ইয়াবা থেকে দুই লাখ পিস জব্দ করেছে জেলা গোয়েন্দা পুলিশ। এ ঘটনায় জেলা ছাত্রলীগ নেতা ফয়সাল আবদুল্লাহসহ তিনজনকে গ্রেফতার করা হয়েছে।



   লোহাগাড়ায় প্রাইভেট কারে মিলল ৬ হাজার ইয়াবা, আটক ১
লোহাগাড়া উপজেলার চুনতি জাঙ্গলিয়া এলাকা থেকে একটি প্রাইভেট কার থেকে বিশেষ কৌশলে লুকানো ৬ হাজার ইয়াবাসহ ১জনকে আটক করেছে লোহাগাড়া থানা পুলিশ ।



   বঙ্গোপসাগরে অবৈধভাবে মাছ শিকারের সময় ২৪ শ্রীলংকান জেলে আটক
অবৈধভাবে বাংলাদেশের জলসীমায় অনুপ্রবেশ করে মাছ শিকারের সময় ২৪জন শ্রীলংকান  জেলেকে আটক করেছে  নৌবাহিনী। পরে তাদের পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।



   বান্দরবানে আওয়ামী লীগ নেতাকে গুলি করে হত্যা
বান্দরবান সদর উপজেলার জামছড়ি মুখপাড়া এলাকায় দুর্বৃত্তদের গুলিতে ৭ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি বাচনু মারমা (৬০) নিহত ও গুলিবিদ্ধ হয়েছেন আরও পাঁচজন। আহতরা হলেন- মংক্য চিং (২৫), ক্য প্রু মং (৪০), আদাসে (৩২), লা মং সিং (৩৫), সাবেক মেম্বার উ চ থোয়া (৬০)। তারা সবাই একই এলাকার বাসিন্দা।



   তিন দিনের সফরে রাষ্ট্রপতি
রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ বিভিন্ন কর্মসূচিতে অংশগ্রহণ করতে তিন দিনের সফরে গতকাল চট্টগ্রাম পৌঁছেছেন।
সফরকালে রাষ্ট্রপতি চারটি আর্টিলারিতে পতাকা প্রদান অনুষ্ঠানে ও বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) এর ৯৪তম ব্যাচের প্রশিক্ষণ সমাপনী কুচকাওয়াজে অংশগ্রহণ করবেন।




   একসঙ্গে তাঁরা দুজন- মেয়র আ জ ম নাছির উদ্দীন ও আসন্ন নির্বাচনে মেয়র পদপ্রার্থী রেজাউল করিম চৌধুরী
এক সপ্তাহ আগেও মেয়র পদে মনোনয়ন পেতে দুজনের মধ্যে ছিল প্রতিদ্বন্দ্বিতা। দলীয় প্রার্থী ঘোষণার পর তাঁরা এখন আবার এক মঞ্চে। 



   চট্টগ্রামে শহীদ মিনারে মানুষের ঢল
মহান বিজয় দিবসে চট্টগ্রাম কেন্দ্রীয় শহীদ মিনারে ফুলেল শ্রদ্ধা জানিয়েছে শত শত মানুষ। জাতির শ্রেষ্ঠ সন্তান মুক্তিযুদ্ধে বীর শহীদদের স্মরণ করছে সবাই।



   চসিক নির্বাচনে কাউন্সিলর পদে আ. লীগের সমর্থন পেলেন যারা
আসন্ন চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত সাধারণ ও সংরক্ষিত (নারী) ওয়ার্ড কাউন্সিলর প্রার্থীদের নাম ঘোষণা করা হয়েছে।



   কাজীর দেউড়ির জুয়ার আসর থেকে ১২ নির্মাণ শ্রমিক আটক
চট্টগ্রাম মহানগরীর কোতোয়ালী থানার কাজীর দেউড়ি এলাকায় জুয়ার আসরে অভিযান চালিয়ে পুলিশ ১২ জনকে আটক করেছে। এসময় নগদ ৬২ হাজার টাকা ও জুয়ার খেলার সরঞ্জাম জব্দ করা হয়েছে।



   শাহ আমানত বিমানবন্দরে ৯৪৫ কার্টন সিগারেট জব্দ
চট্টগ্রামের শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ৯৪৫ কার্টন সিগারেট জব্দ করা হয়েছে। মঙ্গলবার বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ও এয়ার এরাবিয়ার দুটি ফ্লাইটে চট্টগ্রাম আসা যাত্রীদের ব্যাগেজ থেকে এসব উদ্ধার করে বিমানবন্দর কাস্টমস।



   আমি ষড়যন্ত্রের শিকার : আ জ ম নাছির
চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) নির্বাচনে পুনরায় মনোনয়ন না পাওয়া প্রসঙ্গে মেয়র আ জ ম নাছির উদ্দীন নিজেকে ‘ষড়যন্ত্রের শিকার’ বলে মন্তব্য করেছেন।



   আন্দরকিল্লা ও নন্দনকাননে পৃথক অগ্নিকাণ্ড
নগরীর আন্দরকিল্লায় একটি খাবার হোটেলে এবং নন্দনকাননে ময়লার স্তুপে পৃথক দুটি অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে।



   কর্ণফূলী নদীতে নিখোঁজের ৫দিন পর মা-ছেলের মরদেহ উদ্ধার
ভালোবাসা দিবসের দিন রাঙামাটির কাপ্তাইয়ে বোট ডুবিতে নিখোঁজ মা-ছেলের লাশ ৫দিন পর কর্ণফূলী নদীতে ভেসে উঠেছে।



   নিজেকে বিজয়ী করতে যা করতাম এখনও তা-ই করব : নাছির
চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থীর জন্য একযোগে কাজ করবেন জানিয়েছেন মেয়র আ জ ম নাছির উদ্দীন। তিনি বলেছেন, আমি প্রার্থী হলে নিজেকে বিজয়ী করার জন্য যেভাবে পরিকল্পনা এবং চেষ্টা করতাম, নৌকা প্রতীকের প্রার্থীকে বিজয়ী করতে একইভাবে আমি প্রচেষ্টা চালাব।



   আমার মধ্যে কোনো হতাশা নেই - নাছির
চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র ও নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন হতাশ নন।



   চট্টগ্রামে চলন্ত সিএনজি থেকে শিশুকে ছুড়ে ফেলা হলো রাস্তায়
চট্টগ্রামে সাত মাস বয়সী এক শিশু কণ্যাকে চলন্ত সিএনজি অটোরিকশা থেকে চলন্ত সিএনজি অটোরিকশা থেকে শিশুটিকে ছুড়ে ফেলে দেওয়া হয় একটি কবরস্থানের পাশে সড়কে।



   সীতাকুণ্ডে গৃহবধূকে গণধর্ষন ও হত্যা মামলার রহস্য উদঘাটন
সীতাকুণ্ডে স্বামীর চক্রান্তে স্ত্রীকে গণধর্ষণ ও হত্যা মামলার তদন্তে বিস্ময়কর তথ্য ওঠে এসেছে।দীর্ঘ ২ মাসের এই তদন্তে নিশ্চিতভাবে পুলিশের সফলতা বহন করছে বলে দাবী সীতাকুণ্ড মডেল থানা পুলিশের। চলতি বছরের ৬ জানুয়ারি সীতাকুণ্ডের ফৌজদারহাট রেলওয়ের পরিত্যক্ত কলোনির এক ডোবা থেকে এক অজ্ঞাত মহিলার লাশ উদ্ধার করে সীতাকুন্ড মডেল থানা পুলিশ ।



   ২৯শে মার্চ চট্টগ্রাম সিটি নির্বাচন
আগামী ২৯শে মার্চ চট্টগ্রাম সিটি নির্বাচনের ভোটগ্রহণের তারিখ ঘোষণা করেছে নির্বাচন কমিশন। একই দিনে বগুড়া-১ ও যশোর-৬ আসনের উপনির্বাচনও অনুষ্ঠিত হবে।



   চট্টগ্রামে অবতরণ করতে না পেরে ঢাকায় এলো ৫ ফ্লাইট
ঘন কুয়াশায় ভিজিবিলিটি কম থাকায় সোমবার (১৭ ফেব্রুয়ারি) সকালেও বিভিন্ন দেশ থেকে আসা পাঁচটি ফ্লাইট চট্টগ্রামের শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করতে পারেনি।



   একই দিনে ভোট চট্টগ্রাম সিটি-যশোর-বগুড়ায়
চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনের ভোটগ্রহণ আগামী ২৯ মার্চ অনুষ্ঠিত হবে। বগুড়া-১ ও যশোর-৬ আসনেও একই দিন উপনির্বাচন হবে বলে নির্বাচন কমিশনের (ইসি) সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়েছে।



   মনোনয়ন না পাওয়ার পর যা বললেন নাছির
চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পাননি বর্তমান মেয়র ও নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দিন। 



   চট্টগ্রাম সিটি ও দুই উপনির্বাচনের তফসিল আজ
চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) নির্বাচন ও শূন্য ঘোষিত দুই সংসদীয় আসনের উপনির্বাচনের তফসিল ঘোষণা করা হবে আজ।



   চট্টগ্রামে ৯ হাজার লিটার ফার্নেস অয়েলসহ ট্যাংকার জব্দ
চট্টগ্রাম নগরের পাঁচলাইশ থানার শুলকবহর এলাকায় অভিযান চালিয়ে ৯ হাজার লিটার ফার্নেস অয়েলসহ একটি ট্যাংকার জব্দ করেছে র‌্যাব। র‌্যাবের দাবি, শুল্ক ফাঁকি দিয়ে চোরাইপথে এসব ফার্নেস অয়েল আমদানি করা হয়েছে। এ ঘটনায় দুইজনকে গ্রেফতার করা হয়।



   চট্টগ্রামে আ.লীগের মেয়র প্রার্থী রেজাউল করিম
চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন মুক্তিযোদ্ধা রেজাউল করিম চৌধুরী। তিনি নগর আওয়ামী লীগের জ্যেষ্ঠ যুগ্ম সাধারণ সম্পাদক।



   আ.লীগের মনোনয়নপত্র নিলেন সাবেক মেয়র মনজুর আলম
আসন্ন চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) নির্বাচনে মেয়র পদে নৌকার প্রার্থী হতে আওয়ামী লীগের মনোনয়ন ফরম তুলেছেন সাবেক মেয়র এম মনজুর আলম। বৃহস্পতিবার তিনি মনোনয়ন ফরম নিয়েছেন বলে আরটিভি অনলাইনকে বিষয়টি নিশ্চিত করেছেন।





   কাপ্তাই হ্রদে লাইফ জ্যাকেট বাধ্যতামূলক, খুলতে হবে নৌকার ছাউনি
কাপ্তাই হ্রদে চলাচলকারী সব পর্যটকবাহী নৌকার ছাদ খুলে ফেলার নির্দেশ দেওয়া হয়েছে। এছাড়া সব পর্যটকের জন্য লাইফ জ্যাকেট নৌকায় রাখা ও তা পরে থাকা বাধ্যতামূলক করা হয়েছে। গতকাল হ্রদে পর্যটকবাহী একটি নৌকা ডুবে পাঁচজনের মৃত্যুর পর এ নির্দেশনা এলো প্রশাসনের তরফ থেকে।





   চট্টগ্রাম মেডিকেলে তৈরি হচ্ছে বিষধর সাপের প্রতিষেধক
চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে তৈরি হচ্ছে বিষধর সাপের প্রতিষেধক (অ্যান্টিভেনম)। দেশে প্রথমবারের মতো তৈরি হওয়া এ প্রতিষেধক ২০২২ সালে চূড়ান্তভাবে বাজারে আসার কথা। এ প্রতিষেধক তৈরিতে পোষা হচ্ছে নয় প্রজাতির ১২০টি সাপ।





   ভালোবাসার দিনে বেদনায় নীল কাপ্তাই হ্রদ
ফাগুন-ভালোবাসা দিবস আর সাপ্তাহিক ছুটির কারণে শুক্রবার রাঙামাটিতে আগমন ঘটেছিল অসংখ্য দর্শনার্থী। স্বপ্ন ছিল ভালোবাসার এ দিনে প্রিয়জনকে নিয়ে হ্রদ পাহাড়ের বুকে ঘুরে বেড়াবে সারাদিন। কিন্তু ক্ষণিকের ভুলে নেমে আসে বিষাদের ছায়া।





   ট্রলারডুবির ঘটনায় ১৯ দালালের বিরুদ্ধে মামলা
কক্সবাজারের টেকনাফে রোহিঙ্গাবাহী ট্রলারডুবির ঘটনায় মামলা করা হয়েছে। বুধবার (১২ ফেব্রুয়ারি) সকালে টেকনাফ থানায় কোস্টগার্ড বাদী হয়ে ১৯ দালালকে আসামি করে মামলাটি দায়ের করেছে।



   মানব পাচারে আবারো সক্রিয় দালাল চক্র
শীত মৌসুমে সাগর শান্ত থাকে। এই সুযোগকে কাজে লাগিয়ে মানব পাচারে জড়িত দালাল চক্রের সদস্যরা আবারও সক্রিয় হয়ে উঠেছে। অবৈধ পথে মালয়েশিয়া নিয়ে যাওয়ার জন্য দালালরা এখন টার্গেট করছে উখিয়া ও টেকনাফে বসতি  স্থাপন করা রোহিঙ্গাদের।



   অবৈধ স্থাপনা উচ্ছেদে বন্দরকে ৩ মাস সময়
চট্টগ্রাম বন্দরের অধীনে থাকা কর্ণফুলী নদীর তীরের অবৈধ স্থাপনা উচ্ছেদে তিন মাসের সময় দিয়েছেন হাই কোর্ট। একইসঙ্গে অবৈধ স্থাপনা উচ্ছেদের আগে সংশ্লিষ্ট স্থানের পানি, গ্যাস ও বিদ্যুতের সংযোগ বিচ্ছিন্নের নির্দেশ দিয়েছেন। 



   চট্টগ্রামে ১০০ টন গার্মেন্টস পণ্য জব্দ
চট্টগ্রাম নগরের দেওয়ানহাট এলাকায় একটি প্রতিষ্ঠানে অভিযান চালিয়ে বন্ড সুবিধায় আনা ১০০ টন গার্মেন্টস পণ্য জব্দ করেছে র‌্যাব-৭ এবং বন্ড কমিশনারেটের কর্মকর্তারা।



   টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ রোহিঙ্গা যুবক নিহত
কক্সাজারের টেকনাফে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) সদস্যদের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে নুরুল আমিন (৩০) নামে এক রোহিঙ্গা যুবক নিহত হয়েছে।



   চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতি নির্বাচনে ভোট চলছে
চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির নির্বাচনে ভোটগ্রহণ চলছে। আজ সোমবার (১০ ফেব্রুয়ারি) সকাল ১০টায় ভোট নেওয়া শুরু হয়েছে। বিকেল চারটা পর্যন্ত চলবে। চট্টগ্রাম কোর্ট হিল প্রাঙ্গণে আইনজীবী সমিতির মিলনায়তনে এ ভোটগ্রহণ করা হচ্ছে।



   চকরিয়ায় স্টার লাইনের বাস খাদে পড়ে নিহত ৪
কক্সবাজার-চট্টগ্রাম মহাসড়কের চকরিয়া উপজেলার বানিয়ারছড়া স্টেশনে ঢাকাগামী স্টার লাইন পরিবহনের যাত্রীবাহী বাস উল্টে খাদে পড়ে এক নারীসহ ৪ জন মারা গেছেন। এ সময় অন্তত ২৫ যাত্রী আহত হন।






  এই বিভাগ থেকে আরও সংবাদ

   চট্টগ্রামে আইসোলেশনে মারা যাওয়া মুক্তিযোদ্ধার করোনা ‘নেগেটিভ
   জব্বারের বলী খেলা স্থগিত
   হঠাৎ মাথা ঘুরে পড়ে, চট্টগ্রামে একদিনে রাস্তায় ২ জনের মৃত্যু
   চট্টগ্রামে আইসোলেশনে মুক্তিযোদ্ধা কমান্ডারের মৃত্যু
   চট্টগ্রামে কাউকে ঢুকতে ও বের হতে দেবে না পুলিশ
   প্রেস বিজ্ঞপ্তি
   সিএমপির উদ্যোগে চালু হলো ডাক্তার, নার্স ও স্বাস্থ্য কর্মীদের জন্য ফ্রি বাস সার্ভিস
   বাড়িতে পুলিশ দেখে আবেগে কাঁদলেন মুক্তিযোদ্ধা
   চট্টগ্রামে আরও একজন করোনায় আক্রান্ত
   তিন চিকিৎসক পুলিশসহ ১৯ জন হোম কোয়ারেন্টাইনে
   তিন হাজার পরিবহন শ্রমিকের পাশে ট্রাফিক পুলিশ
   করোনা ভাইরাস বিস্তার রোধে জনগণকে সচেতন করছে- মহানগর গোয়েন্দা (উত্তর) বিভাগ
   প্রেস বিজ্ঞপ্তি
   সিএমপি’র ট্রাফিক বিভাগের উদ্যোগে পরিবহন শ্রমিকদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ
   কভিড-১৯: চট্টগ্রামে নতুন রোগী মেলেনি, পরীক্ষা ৩৪ জনের
   চট্টগ্রামে করোনায় আক্রান্তের মেয়ে-বেয়াইন ওমরা ফেরত!
   বিজ্ঞপ্তি
   করোনার প্রাদুর্ভাবে দরিদ্রদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ
   চট্টগ্রামে আইসোলেশনে থাকা রোগীর মৃত্যু
   অসহায় ২০০ পরিবার পেলো পুলিশের সহায়তা
   শর্তসাপেক্ষে চট্টগ্রামে রেস্টুরেন্ট খোলা রাখতে সিএমপি’র নির্দেশনা
   চট্টগ্রামে করোনার সংক্রমণ ঠেকাতে সর্বোচ্চ প্রস্তুতি
   চট্টগ্রামে ৭২ ঘণ্টায় ৩০ নমুনা সংগ্রহ, মেলেনি করোনা
   করোনাভাইরাস নিয়ে গুজব ছড়ালেই গ্রেফতার- সিএমপি কমিশনার
   মিসেস রেবেকাই নন, পুলিশের সহায়তা পেলেন গরিব ফাতেমাও
   করোনাতঙ্কে রোহিঙ্গারা
   টেকনাফে বিজিবি ও পুলিশের সঙ্গে পৃথক ‘বন্দুকযুদ্ধে’ নিহত ৪
   মধ্যরাতে ফুটপাতে আড্ডা, পিটুনি দিয়ে ঘরে পাঠালো পুলিশ
   খাগড়াছড়িতে যুবকের মৃত্যু, চিকিৎসকের ধারণা করোনা ভাইরাস
   চট্টগ্রামে পৌঁছেছে করোনা সংক্রান্ত পরীক্ষা-নিরীক্ষার কিট


  পুরনো সংখ্যা