logo



   প্রচ্ছদ  -   জাতীয়
  টঙ্গীতে অস্ত্রসহ ৫ ডাকাত গ্রেফতার
গাজীপুরের টঙ্গীতে অভিযান চালিয়ে দেশীয় অস্ত্রশস্ত্রসহ পাঁচ ডাকাতকে গ্রেফতার করেছে টঙ্গী পূর্ব থানা পুলিশ।


  আই এম নট পারফেক্ট: ওবায়দুল কাদের
টানা দুবার আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হিসেবে কাজের মূল্যায়নের বিষয়ে ওবায়দুল কাদের বলেছেন, আই এম নট এ পারফেক্ট। আমি মনে করি মানুষ একেবারে পারফেক্ট হওয়া খুবই দুঃসাধ্য।


  দুপুরে সচিবদের নিয়ে বৈঠকে বসছেন প্রধানমন্ত্রী
দেশের অর্থনীতি, খাদ্য ও জ্বালানি সংকট সমাধানের উপায় খুঁজতে সচিবদের সঙ্গে বৈঠক করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।




  জার্মানি গেলেন রাষ্ট্রপতি
স্বাস্থ্য পরীক্ষা ও চোখের চিকিৎসার জন্য জার্মানি গেলেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। শুক্রবার (২৮ অক্টোবর) দিবাগত রাতে তিনি কাতার এয়ারওয়েজের একটি ভিভিআইপি ফ্লাইটে ঢাকা ছাড়েন।




  বিশ্ব স্ট্রোক দিবস
‘না করলে সময় ক্ষেপন, স্ট্রোক হলেও বাঁচবে জীবন’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে প্রতিবছর ২৯ অক্টোবর পালন করা হয় ‘বিশ্ব স্ট্রোক দিবস’।




  বাংলাদেশ সফরে আসছেন কাতারের আমির
রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের আমন্ত্রণে ফিফা বিশ্বকাপ টুর্নামেন্টের পর কাতারের আমির শেখ তামিম ইবনে হামাদ আল থানি ঢাকা সফর করবেন বলে আশা করা হচ্ছে।


  সৌদিতে আটক ২৪ বাংলাদেশি নারী গৃহকর্মী উদ্ধার
সৌদি আরবের রাজধানী রিয়াদ থেকে প্রায় ১১০০ কিলোমিটার দূরে আরআর শহর থেকে ২৪ বাংলাদেশি নারী গৃহকর্মীকে উদ্ধার করা হয়েছে। রিয়াদে বাংলাদেশ দূতাবাসের উদ্যোগে এবং সৌদি আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সহায়তায় তাদের উদ্ধার করা হয়।


  ২২ ঘণ্টা পর সারাদেশে নৌ চলাচল শুরু
প্রলয়ঙ্কারি ঘূর্ণিঝড় সিত্রাংয়ের বিপদ কেটে যাওয়ায় সারাদেশে নৌযান চলাচল শুরু হয়েছে। প্রায় ২২ ঘণ্টা বন্ধ রাখার পর মঙ্গলবার সকাল পৌনে ১০টা থেকে লঞ্চসহ সব নৌযান চলাচল শুরুর ঘোষণা দেওয়া হয়েছে। 


  বাংলাদেশ অতিক্রম করে আসামে সিত্রাং
ঘূর্ণিঝড় সিত্রাং স্থল নিম্নচাপ আকারে ময়মনসিংহ অঞ্চলের উপর দিয়ে বাংলাদেশ সীমান্ত অতিক্রম করে ভারতের আসামের দিকে অগ্রসর হচ্ছে।


  ঘূর্ণিঝড় সিত্রাংয়ে ১১ জনের মৃত্যু
ঘূর্ণিঝড় সিত্রাংয়ের প্রভাবে সৃষ্ট ঝড়ে গাছ পড়ে ও নৌকাডুবিতে পাঁচ জেলায় অন্তত ১১ জনের প্রাণহানির খবর পাওয়া গেছে। এর মধ্যে ভোলায় চারজন, কুমিল্লায় তিনজন, সিরাজগঞ্জে দুইজন এবং বরগুনা ও নড়াইলে একজনের মৃত্যু হয়েছে।


  ৭ বিভাগে অতিভারি বৃষ্টির সতর্কতা, হতে পারে পাহাড়ধস
ঘূর্ণিঝড় ‘সিত্রাং’র প্রভাবে দেশের সাত বিভাগে অতিভারি বৃষ্টি হতে পারে। এছাড়া বৃষ্টির কারণে চট্টগ্রামে হতে পারে পাহাড়ধস।


  মোংলা-পায়রায় ৭ নম্বর বিপদ সংকেত
ঘূর্ণিঝড় ‘সিত্রাং’ বাংলাদেশের উপকূলের ৫০০ কিলোমিটারের মধ্যে চলে এসেছে। তাই মোংলা ও পায়রা বন্দরকে ৪ নম্বর স্থানীয় হুঁশিয়ারি সংকেত নামিয়ে ৭ নম্বর বিপদ সংকেত এবং চট্টগ্রাম ও কক্সবাজার সমুদ্রবন্দরকে ৬ নম্বর বিপদসংকেত দেখাতে বলা হয়েছে। 


  ‘সড়ক নিরাপত্তা টেকসই করতে সচেতন হতে হবে’
রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ বলেছেন, সড়ক নিরাপত্তা কার্যক্রম টেকসই করতে সংশ্লিষ্ট সকলকে সচেতন হওয়ার পাশাপাশি যথাযথভাবে দায়িত্ব পালন করতে হবে।




  প্রধানমন্ত্রী ২৬ অক্টোবর ইজেডে ৫০টি শিল্প ইউনিট ও প্রকল্প উদ্বোধন করবেন
প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্বাধীনতার ৫০ বছর পূর্তি উপলক্ষে আগামী ২৬ অক্টোবর দেশের বিভিন্ন অর্থনৈতিক অঞ্চলে (ইজেড) ৫০টি শিল্প ইউনিট, প্রকল্প ও ভবন উদ্বোধন করবেন।




  সড়ক দুর্ঘটনা রোধে ট্রাফিক আইন মেনে চলার সংস্কৃতি গড়ে তুলতে প্রধানমন্ত্রীর আহ্বান
সড়ক দুর্ঘটনা রোধে ব্যাপকভাবে জনসচেতনতা সৃষ্টির ক্ষেত্রে সকলকে এগিয়ে আসার এবং ট্রাফিক আইন মেনে চলার সংস্কৃতি গড়ে তোলার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।




  ব্রুনাইয়ের সুলতান আসছেন দুপুরে, লাল গালিচা স্বাগত জানাবে বাংলাদেশ
ব্রুনাই দারুসসালামের সুলতান হাজি হাসানাল বলকিয়াহ মুইজ্জাদ্দিন ওয়াদ্দৌলাহ আজ তিন দিনের রাষ্ট্রীয় সফরে ঢাকা আসছেন। এ সময় বিমানবন্দরে তাকে লাল গালিচা সংবর্ধনা দিয়ে স্বাগত জানাবে বাংলাদেশ।




  বাজার নিয়ন্ত্রণে কঠোর হওয়ার নির্দেশনা প্রধানমন্ত্রীর
নিত্যপণ্যের বাজার নিয়ন্ত্রণে কড়া নজরদারির নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 


  সাবেক অতিরিক্ত আইজিপি গোলাম মোরশেদ আর নেই
বাংলাদেশ পুলিশের সাবেক অতিরিক্ত আইজিপি গোলাম মোরশেদ (৭৪) সোমবার (১০ অক্টোবর) সকাল নয়টায় রাজধানীর এভারকেয়ার হাসপাতালে ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন)। মৃত্যুকালে তিনি তিন কন্যাসহ বহু আত্মীয়-স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন।


  যোগাযোগ ব্যবস্থার উন্নয়নে সরকার সর্বাত্মক প্রচেষ্টা চালাচ্ছে : প্রধানমন্ত্রী
প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বাংলাদেশের অগ্রগতি মূলত যোগাযোগ ব্যবস্থার ওপর নির্ভরশীল হওয়ায় তাঁর সরকার যোগাযোগ ব্যবস্থার সার্বিক উন্নয়নে অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছে।


  মধুমতি, তৃতীয় শীতলক্ষ্যা সেতু উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী
প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ নড়াইলে দেশের প্রথম ছয় লেনের মধুমতি সেতু এবং নারায়ণগঞ্জে তৃতীয় শীতলক্ষ্যা সেতু উদ্বোধন করেছেন।


  জন্মের পরই দেওয়া হবে এনআইডি, সেবা দেবে স্বরাষ্ট্র মন্ত্রণালয়
জন্মের পরই জাতীয় পরিচয়পত্র (এনআইডি) দেওয়ার বিধান রেখে ‘জাতীয় পরিচয়পত্র নিবন্ধন আইন, ২০২২’ এর খসড়া শর্ত সাপেক্ষে অনুমোদন দিয়েছে মন্ত্রিসভা। 


  জঙ্গিবাদে জড়িয়ে নিখোঁজ: নতুন তালিকা প্রকাশ র‌্যাবের
র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) জঙ্গিবাদে উদ্বুদ্ধ হয়ে সারা দেশ থেকে নিখোঁজ হওয়া ৩৮ তরুণের তালিকা প্রকাশ করেছে।


  ঈদ-ই-মিলাদুন্নবী (সা.) উপলক্ষে বঙ্গভবনে দোয়া-মাহফিল অনুষ্ঠিত
মহানবী হজরত মুহাম্মদ (সা.)-এর জন্মবার্ষিকী পবিত্র ঈদ-ই-মিলাদুন্নবী (সা.) উপলক্ষে রবিবার বিকেলে বঙ্গভবনের দরবার হলে এক দোয়া-মাহফিলের আয়োজন করেন রাষ্ট্রপতি মো: আবদুল হামিদ।


  মৃত্যু নামলো হাজারের নিচে, শনাক্তও কমেছে
বিশ্বে মহামারি করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় মৃত্যু ও শনাক্ত দুটোই কমেছে। এসময়ে ৬৯৩ জনের মৃত্যুর পাশাপাশি সংক্রমিত হয়েছেন দুই লাখ ৯০ হাজার ৫৮ জন। 


  বাংলাদেশেই পণ্যের দাম বেশি বেড়েছে
করোনার পর রাশিয়া-ইউক্রেন যুদ্ধ শুরুর কারণে আন্তর্জাতিক বাজারে সব ধরনের পণ্যের দাম বেড়েছে। আন্তর্জাতিক বাজারে পণ্যমূল্য বৃদ্ধির প্রভাব পড়েছে বাংলাদেশসহ প্রায় সব দেশেই। 


  ঈদে মিলাদুন্নবী উপলক্ষে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর বাণী
আজ রবিবার (৯ অক্টোবর) পবিত্র ঈদে মিলাদুন্নবী। ৫৭০ সালের ১২ রবিউল আউয়াল এই দিনে মানব জাতির মুক্তির দিশারী হিসেবে আবির্ভূত হয়েছিলেন মহানবী হযরত মুহম্মদ (সা.)। এ দিনটি তাই মুসলিম উম্মাহর কাছে বিশেষ দিন হিসেবে বিবেচিত। 


  আজ পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.)
আজ রবিবার, হিজরি ১২ রবিউল আউয়াল। ৫৭০ খ্রিষ্টাব্দের এ দিনে আরবের মক্কা নগরীর সম্ভ্রান্ত কুরাইশ গোত্রে মা আমিনার কোল আলো করে জন্ম নিয়েছিলেন বিশ্বনবী হজরত মুহাম্মদ (সা.)। 


  ২৩-এর শেষ বা ২৪ সালের শুরুতেই জাতীয় নির্বাচন: সিইসি
আগামী বছরের শেষ প্রান্তিক বা ২০২৪ সালের শুরুতেই অনুষ্ঠিত হবে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন। আপনারা রাষ্ট্রের মূল প্রশাসনিক ইউনিট, জেলা প্রশাসনের শীর্ষ কর্মকর্তা। 


  গাছের সঙ্গে বাসের ধাক্কা, পুলিশসহ নিহত ৪
গোপালগঞ্জ সদরে বাস নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সঙ্গে ধাক্কা লেগে পুলিশ সদস্যসহ ৪ জন নিহত হয়েছেন। এ সময় আরও ১০ জন আহত হয়েছেন। 


  জো বাইডেনের অভ্যর্থনায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা
প্রধানমন্ত্রী শেখ হাসিনা মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের অভ্যর্থনা অনুষ্ঠানে যোগ দিয়েছেন। 


  ইভ্যালির নতুন বোর্ডে থাকছেন শামীমা নাসরিন
গ্রাহকদের টাকা নিয়ে ব্যাপকভাবে আলোচনায় আসা ই-কমার্স প্রতিষ্ঠান ইভ্যালির নতুন পরিচালনা বোর্ডে প্রতিষ্ঠানটির সাবেক চেয়ারম্যান শামীমা নাসরিন, তার মা ফরিদা আক্তার ও বোনের স্বামী মামুনুর রশীদকে বোর্ডে অন্তর্ভুক্ত করতে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।


  সিদ্ধান্ত গ্রহণ প্রক্রিয়ায় নারীদের যুক্ত করা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী
প্রধানমন্ত্রী শেখ হাসিনা সিদ্ধান্ত গ্রহণ প্রক্রিয়ায় নারীদের যুক্ত করার ওপর গুরুত্ব আরোপ করে বলেছেন, যথোপযুক্ত সমাধান খুঁজে বের করা এবং তাদের অভিজ্ঞতা থেকে উপকৃত হওয়ার জন্য নেতৃত্বের দলে নারীদের থাকা গুরুত্বপূর্ণ। 


  দ্বিতীয় দিনে বরগুনা-ঢাকা রুটে অনির্দিষ্টকালের বাস ধর্মঘট
শ্রমিকদের মারধর ও চাঁদা দাবির অভিযোগে দূরপাল্লার পরিবহন মালিক, কাউন্টার ব্যবস্থাপক ও বাস-শ্রমিকদের ডাকে বরগুনা-ঢাকা রুটে দ্বিতীয় দিনের মতো অনির্দিষ্টকালের বাস ধর্মঘট চলছে। 


  নিউইয়র্ক পৌঁছেছেন প্রধানমন্ত্রী
জাতিসংঘ সাধারণ পরিষদের ৭৭তম অধিবেশনে যোগ দিতে নিউইয়র্কে পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ভিভিআইপি চার্টার্ড ফ্লাইটে সোমবার রাত সাড়ে ১০টায় নিউইয়র্কের জন এফ কেনেডি আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেন তিনি।


  ‘অবাধ, সুষ্ঠু নির্বাচন শুধুমাত্র আওয়ামী লীগ আমলেই হয়’
অবাধ ও সুষ্ঠু নির্বাচন শুধুমাত্র আওয়ামী লীগ শাসন আমলেই হয়েছে বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 




  আজ মহান শিক্ষা দিবস
সংগ্রাম ও ঐতিহ্যের মহান শিক্ষা দিবস আজ ১৭ সেপ্টেম্বর। ১৯৬২ সালের এই দিনে পাকিস্তানি শাসন, শোষণ ও শিক্ষা সংকোচন নীতির বিরুদ্ধে লড়াই করতে গিয়ে শহীদ হন ওয়াজিউল্লাহ, গোলাম মোস্তফা, বাবুলসহ নাম না-জানা অনেকেই। তাদের স্মরণে এই দিনকে শিক্ষা দিবস হিসেবে পালন করা হয়।


  লন্ডন ও নিউইয়র্কের উদ্দেশ্যে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী
ব্রিটেনের রানি দ্বিতীয় এলিজাবেথের শেষকৃত্য এবং জাতিসংঘ সাধারণ পরিষদের ৭৭তম অধিবেশনে যোগ দিতে লন্ডন ও নিউইয়র্কের উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।


  শেখ রেহানার জন্মদিন আজ
জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ কন্যা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছোট বোন শেখ রেহানার ৬৮তম জন্মদিন আজ। ১৯৫৫ সালের এ দিনে (১৩ সেপ্টেম্বর) গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় তিনি জন্মগ্রহণ করেন।


  আজমীর শরীফ দরগাহ পরিদর্শনে জয়পুরে শেখ হাসিনা
ভারত সফররত প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজমীরে সুফি সাধক মইনুদ্দিন চিশতির দরগাহ জিয়ারতের জন্য রাজস্থানের জয়পুরে পৌঁছেছেন।


  বাস ভাড়া কত কমবে?
দেশে জ্বালানি তেলের দাম প্রতি লিটারে কমেছে ৫ টাকা। এ জন্য কমবে বাসভাড়াও। প্রতি কিলোমিটারে এ ভাড়া কত কমবে তা নিয়ে পরিববহন মালিকদের সঙ্গে বুধবার বৈঠকে বসছে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ)।


  মানুষের কষ্ট কমাতে যা যা দরকার, করে যাচ্ছি: প্রধানমন্ত্রী
বিভিন্ন দেশ থেকে গম, ভুট্টা ও চাল আমদানির কথা উল্লেখ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, সাধারণ মানুষ যেন কষ্ট না পায়, এর জন্য যা যা করা দরকার আমরা কিন্তু করে যাচ্ছি। কারণ দেশে যেন কোনো রকম খাদ্য সংকট না হয়।


  কাজে ফিরেছেন চা শ্রমিকরা, বাগানে উৎসবমুখর পরিবেশ
১৭০ টাকা মজুরি মেনে নিয়ে কাজে ফিরেছেন চা শ্রমিকরা। ছুটির দিনে উপস্থিতি কম থাকলেও আগামীকাল থেকে পুরোদমে কাজ শুরু হবে।


  স্মার্ট দেশের তালিকায় থাকবে বাংলাদেশও
চতুর্থ শিল্প-বিপ্লবের চ্যালেঞ্জ গ্রহণে উদ্ভাবনী সক্ষমতা বেশি জরুরি। দরকার প্রযুক্তি ব্যবহারে পারদর্শী মানবসম্পদ। এক্ষেত্রে শিক্ষা ব্যবস্থায় আমূল সংস্কার ও প্রযুক্তিবান্ধব অবকাঠামো তৈরির বিকল্প দেখছেন না বিশেষজ্ঞরা।


  রিকশায় সিটবেল্ট চালু করতে চায় বুয়েট
রিকশায় সিটবেল্ট চালু করতে চায় বুয়েটের দুর্ঘটনা গবেষণা ইনস্টিটিউট। অভিনব সিটবেল্ট যাত্রী সুরক্ষা নিশ্চিত করবে বলে মত বিশেষজ্ঞদের। 


  ডিম-মুরগি সিন্ডিকেট ১৫ দিনে লুটে নিয়েছে ৫১৮ কোটি টাকা
বৈশ্বিক মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় বিশ্বে এক হাজার ৯৬৯ জনের মৃত্যু হয়েছে। এর আগের ২৪ ঘণ্টায় মারা যান এক হাজার ৭৮১ জন। ফলে একদিনের ব্যবধানে মৃত্যু কমেছে। আলোচ্য সময়ে নতুন করে এ ভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৭ লাখ ৪৩ হাজার ৭৫ জন। এছাড়া একদিনে সুস্থ হয়েছেন ৭ লাখ ৮৫ হাজার ৫০৩ জন।


  ইতিহাসের ভয়াবহতম গ্রেনেড হামলার ১৮তম বার্ষিকী আগামীকাল
রক্তাক্ত বিভীষিকাময় ২১ আগস্ট আগামীকাল। বাংলাদেশের ইতিহাসে ২১ আগস্ট একটি নৃশংসতম হত্যাযজ্ঞের ভয়াল দিন। এদিন নারকীয় সন্ত্রাসী হামলার ১৮তম বার্ষিকী। 


  চালক নয়, দুর্ঘটনার সময় ক্রেন চালাচ্ছিলেন সহকারী
চালক নয়, রাজধানীর উত্তরায় নির্মাণাধীন বাস র‍্যাপিড ট্রানজিট (বিআরটি) প্রকল্পের ফ্লাইওভারের গার্ডার ছিটকে প্রাইভেটকার চাপা দেওয়ার সময় ক্রেনটি চালাচ্ছিলেন তার সহকারী রাকিব হোসেন (২৩)। ক্রেনচালক আল আমিন ওই সময় সহকারীকে বাইরে থেকে নির্দেশনা দিচ্ছিলেন।


  বিশ্বে আরও ২০৩৩ মৃত্যু, শনাক্ত সাড়ে ৭ লাখের বেশি
বিশ্বে মহামারি করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় বিশ্বে মৃত্যু ও সংক্রমণ দুটোই বেড়েছে। এসময়ে ২ হাজার ৩৩ জনের মৃত্যুর পাশাপাশি সংক্রমিত হয়েছেন ৭ লাখ ৬৬ হাজার ৫৬০ জন। এ নিয়ে বিশ্বে মোট মৃত্যু বেড়ে ৬৪ লাখ ৬২ হাজার ১১৬ জন এবং শনাক্ত বেড়ে দাঁড়িয়েছে ৫৯ কোটি ৭৬ লাখ ৭২ হাজার ৬৬০ জনে।


  নিজেদের প্রাইভেটকারে মিললো শিক্ষক দম্পতির মরদেহ
গাজীপুর মহানগরের টঙ্গী এলাকা থেকে নিখোঁজ শিক্ষক দম্পতির মরদেহ উদ্ধার করেছে পুলিশ। বৃহস্পতিবার (১৮ আগস্ট) ভোরে নিমতলী হায়দ্রাবাদ ব্রিজ এলাকায় নিজেদের প্রাইভেটকারের ভেতর থেকে তাদের মরদেহ উদ্ধার করা হয়।


  শুভ জন্মাষ্টমী আজ
সনাতন ধর্মের মহাবতার ভগবান শ্রীকৃষ্ণের জন্মতিথি শুভ জন্মাষ্টমী আজ। হিন্দু সম্প্রদায় ধর্মীয় ভাবগাম্ভীর্য ও আনন্দ উৎসবের মধ্য দিয়ে জন্মাষ্টমী পালন করবেন।


  বেড়েই চলেছে প্রবাসীদের পাঠানো রেমিট্যান্স
দেশের অর্থনীতি নিয়ে নানা উদ্বেগ ও উৎকণ্ঠার মধ্যে প্রবাসীদের পাঠানো রেমিট্যান্স বেড়েই চলেছে। বাংলাদেশ ব্যাংকের ফরেন রিজার্ভ অ্যান্ড ট্রেজারি ম্যানেজমেন্ট ডিপার্টমেন্ট সূত্রে জানা গেছে, আগস্ট মাসের ১৬ দিনেই ১১৭ কোটি ১০ লাখ ডলার দেশে পাঠিয়েছেন প্রবাসীরা। 


  আন্তর্জাতিক বাজারে তেলের দাম ৬ মাসের মধ্যে সর্বনিম্ন
আন্তর্জাতিক বাজারে আরও কমলো অপরিশোধিত তেলের দাম। অয়েল প্রাইস ডটকমের তথ্যমতে, মঙ্গলবার (১৬ আগস্ট) পূর্ব-দেশীয় সময় (ইটি) দুপুর ২টা ২৪ মিনিটে ডব্লিউটিআইয়ের দাম কমে ব্যারেলপ্রতি ৮৬ দশমিক ১৩ মার্কিন ডলারে পৌঁছায়, যা আগের দিনের তুলনায় ৩ দশমিক ২৮ ডলার বা ৩ দশমিক ৬৭ শতাংশ কম। খবর রয়টার্সের।


  সাজেকে গাড়ি উল্টে প্রাণ গেল ২ জনের
রাঙামাটির বাঘাইছড়ির সাজেকে জিপগাড়ি উল্টে ইলিয়াস হোসেন (৪৫) ও অনন্ত ত্রিপুরা (৪০) নামে দুজন নিহত হয়েছেন। 


  গার্ডার দুর্ঘটনা: প্রত্যেককে কোটি টাকা ক্ষতিপূরণ চেয়ে রিট
রাজধানীর উত্তরায় বিআরটি প্রকল্পের ফ্লাইওভারের গার্ডার চাপায় প্রাইভেটকারে থাকা শিশুসহ পাঁচজন নিহত হওয়ার ঘটনায় প্রত্যেকের পরিবারের জন্য এক কোটি টাকা করে ক্ষতিপূরণ চেয়ে রিট আবেদন দায়ের করা হয়েছে। 


  গরিবের খাবারের দামও চড়া
মাছে-ভাতে বাঙালি। কথাটি সত্য বটে। কিন্তু নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের দাম যেভাবে লাফিয়ে লাফিয়ে বাড়ছে তাতে শাশ্বত এই সত্যভাষণ এখন ফিকে হয়ে আসছে। 


  উত্তরায় গার্ডার চাপায় ৫ জন নিহতের ঘটনায় মামলা
রাজধানীর উত্তরায় নির্মাণাধীন বাস র‌্যাপিড ট্রানজিট (বিআরটি) প্রকল্পের ফ্লাইওভারের একটি গার্ডার পড়ে পাঁচজন নিহত হওয়ার ঘটনায় চালক ও ঠিকাদারি প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।


  ভোর রাতে ৩২ নম্বরের বাড়িটি যেভাবে আক্রান্ত হয়
১৫ আগস্টের কালরাতে শেখ কামালকে হত্যার মধ্য দিয়ে হত্যাযজ্ঞের শুরু আর শেষ হয় শিশু শেখ রাসেলকে হত্যার মধ্য দিয়ে।


  লঞ্চে ৩০-৩৫ ও ফেরিতে ২০% ভাড়া বৃদ্ধির প্রস্তাব
সরকারি-বেসরকারি লঞ্চে যাত্রীভাড়া ৩০ থেকে ৩৫ শতাংশ বাড়ানোর প্রস্তাব করেছে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহণ কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ)। ৩০ শতাংশ ভাড়া বাড়ানোর প্রস্তাবে নৌমন্ত্রণালয় অনুমোদন দিলে অভ্যন্তরীণ নৌপথে প্রথম ১০০ কিলোমিটার পর্যন্ত বিদ্যমান দুই টাকা ৩০ পয়সা থেকে বেড়ে দাঁড়াবে তিন টাকা।




  ১৫ আগস্টের শহীদদের শ্রদ্ধা প্রধানমন্ত্রীর
পঁচাত্তরের ১৫ আগস্ট শাহাদতবরণকারী জাতির পিতার পরিবারের সদস্য ও অন্যান্য শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন ও দোয়া করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 


  আন্তর্জাতিক বাজারে তেলের দাম আরেকটু কমলে আমরাও কমাবো
বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেছেন, ‘আমরা তেলের দাম বাড়াইনি বরং সমন্বয় করেছি। আরও সমন্বয় করতে হতে পারে। আন্তর্জাতিক বাজারে যদি তেলের দাম আরেকটু কমে, তবে আরেকটু কমিয়ে সমন্বয় করবো।


  সেপ্টেম্বরের শেষে লোডশেডিং মুক্ত হওয়ার আশা প্রতিমন্ত্রীর
আগামী মাসের শেষে লোডশেডিং থেকে বের হওয়া সম্ভব হবে বলে আশা ব্যক্ত করেছেন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ


  আন্দোলনের নামে বাড়াবাড়ি মানুষের কষ্ট বাড়াবে: প্রধানমন্ত্রী
প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিশ্বব্যাপী চলমান মন্দার উল্লেখ করে বলেছেন, এ নিয়ে গণতান্ত্রিক প্রক্রিয়ায় দেশে বিরোধীদের আন্দোলন হতে পারে, কিন্তু বাড়াবাড়ি দেশের ক্ষতির পাশাপাশি মানুষের কষ্ট বাড়াবে যেটি তাদেরও বোঝা উচিত।


  দুই মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষ, বাবা-ছেলে নিহত
নওগাঁয় দুই মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে বাবা-ছেলের মৃত্যু হয়েছে। গুরুতর আহত হয়েছেন নিহত ছেলের মা এবং অপর মোটরসাইকেলের স্বামী-স্ত্রী।


  জাতিসংঘের মানবাধিকার প্রধান ঢাকায় আসছেন আজ
চারদিনের সফরে রোববার (১৪ আগস্ট) ঢাকায় আসছেন জাতিসংঘের মানবাধিকারবিষয়ক হাইকমিশনার মিশেল ব্যাচেলেট। জাতিসংঘের কোনো মানবাধিকার প্রধানের এটিই হবে প্রথম ঢাকা সফর।


  ছাত্রকে বিয়ে করা শিক্ষিকার মরদেহ উদ্ধার, স্বামী আটক
নাটোরের গুরুদাসপুরে কলেজছাত্রকে বিয়ের ছয় মাস পর শিক্ষিকা খায়রুন নাহারের (৪০) মরদেহ উদ্ধার করেছে পুলিশ।


  অভিযানে যাওয়ার পথে ছিনতাইয়ের শিকার পুলিশ
নওগাঁ থেকে ৬ষ্ঠ শ্রেণি পড়ুয়া অপহৃত শিক্ষার্থীকে উদ্ধার করতে যাওয়ার পথে পুলিশ সদস্য ও ভিকটিমের পরিবারের নগদ ২৫ হাজার টাকাসহ চারটি স্মার্টফোন ছিনতাইয়ের ঘটনা ঘটেছে।


  কে হচ্ছেন নতুন আইজিপি
বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদের চাকরির মেয়াদ শেষ হচ্ছে আগামী ৩০ সেপ্টেম্বর। আড়াই লাখের বেশি সদস্যের পুলিশ বাহিনীর নতুন নেতৃত্বে কে আসছেন? নাকি বর্তমান আইজিপির মেয়াদ বাড়ানো হবে- এ নিয়ে চলছে নানা গুঞ্জন।


  ভাঙারির দোকানে বিস্ফোরণ: দগ্ধ আট জনেরই মৃত্যু
রাজধানীর উত্তরার কামারপাড়া এলাকায় রিকশার গ্যারেজে বিস্ফোরণে শাহীন নামে দগ্ধ আরও একজন মারা গেছেন। এ নিয়ে এই ঘটনায় দগ্ধ আট জনই মারা গেলেন। 


  কোভিড: ২৪ ঘণ্টায় বিশ্বে ২ হাজারের বেশি মৃত্যু
করোনাভাইরাসে বিশ্বজুড়ে দৈনিক মৃত্যুর সংখ্যা আরও বেড়েছে। একইসঙ্গে আগের দিনের তুলনায় বেড়েছে নতুন শনাক্ত রোগীর সংখ্যাও। 


  শিশুদের কোভিড টিকাদান শুরু আজ
করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে ৫ থেকে ১১ বছরের শিশুদের (প্রাথমিকের শিক্ষার্থীদের) টিকা কার্যক্রম শুরু হচ্ছে আজ ১১ আগস্ট থেকে। পর্যবেক্ষণের পর সবকিছু ঠিক থাকলে আগস্টের শেষ সপ্তাহে এ বয়সী শিশুদের গণহারে টিকাদান শুরু হতে পারে।


  ৩ নম্বর সতর্ক সংকেত, ১৪ জেলায় জলোচ্ছ্বাসের শঙ্কা
বঙ্গোপসাগরে উড়িষ্যা-পশ্চিমবঙ্গ উপকূলের অদূরে উত্তর-পশ্চিম বঙ্গোপসাগর এলাকায় অবস্থানরত লঘুচাপটি নিম্নচাপে পরিণত হয়েছে। এতে উপকূলীয় ১৪ জেলায় দুই থেকে চার ফুটের অধিক উচ্চতার জলোচ্ছ্বাসের আশঙ্কা করছে আবহাওয়া অধিদফতর।




  দেশে ফিরলেন আরও ১৪৯৪ হাজি
পবিত্র হজ শেষে আরও এক হাজার ৪৯৪ হাজি দেশে ফিরেছেন। এ নিয়ে সৌদি আরব থেকে দেশে ফিরলেন ৫৭ হাজার ৯০৯ হাজি।


  দেশেই তৈরি হলো করোনার কিট, খরচ ২৫০ টাকা
সাশ্রয়ী মূল্যে করোনাভাইরাস শনাক্তের কিট তৈরি করেছে বাংলাদেশ বিজ্ঞান ও শিল্প গবেষণা পরিষদ (বিসিএসআইআর)। এই প্রথম দেশীয় কোনো প্রতিষ্ঠান করোনা শনাক্তে আরটিপিসিআর কিট তৈরি করলো।


  স্বামীকে চলন্ত বাস থেকে ফেলে স্ত্রীকে সংঘবদ্ধ ধর্ষণ
গাজীপুরে চলন্ত বাসে এক পোশাক কর্মীকে (২৩) সংঘবদ্ধ ধর্ষণের ঘটনা ঘটেছে। স্বামীকে চলন্ত বাস থেকে ফেলে দিয়ে ওই পরিবহনের পাঁচ শ্রমিক মিলে ওই নারীকে ধর্ষণ করেন। এ ঘটনায় ভুক্তভোগী নারীর স্বামী থানায় মামলা করলে অভিযুক্ত পাঁচজনকে গ্রেফতার ও বাস জব্দ করেছে পুলিশ।


  বাড়তি ভাড়া কার্যকর, দুর্ভোগে মানুষ
জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির কারণে বেড়েছে পরিবহন ভাড়া। বাড়তি ভাড়া কার্যকর হলেও রাজধানীর বিভিন্ন জায়গায় গণপরিবহন সংকটে পড়েছে মানুষ। আবার কোথাও কোথাও সরকারের নির্ধারিত ভাড়ার চেয়ে অতিরিক্ত আদায় করা হচ্ছে।


  অস্ত্র মামলায় নূর হোসেনের যাবজ্জীবন
নারায়ণগঞ্জের আলোচিত সাত খুন হত্যা মামলার ফাঁসির দণ্ডপ্রাপ্ত আসামি নূর হোসেনকে অস্ত্র মামলায় যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। বৃহস্পতিবার দুপুর সোয়া ১২টায় নারায়ণগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ (দ্বিতীয়) সাবিনা ইয়াসমিনের আদালত এই রায় ঘোষণা করেন।


  কলেরার দ্বিতীয় ডোজের টিকা শুরু
রাজধানীর পাঁচটি স্থানে আজ বুধবার শুরু হচ্ছে কলেরার দ্বিতীয় ডোজের টিকাদান। স্বাস্থ্য অধিদপ্তরের তত্ত্বাবধানে আন্তর্জাতিক উদরাময় গবেষণা কেন্দ্র, বাংলাদেশ আইসিডিডিআরবি ৩ থেকে ১০ আগস্ট পর্যন্ত এই কার্যক্রম চালাবে।


  দেশে ফিরেছেন ৪৭ হাজার ৯১০ হাজি
পবিত্র হজের আনুষ্ঠানিকতা শেষে সৌদি আরব থেকে দেশে ফিরেছেন মোট ৪৭ হাজার ৯১০ জন হাজি।


  শোকাবহ আগস্টের প্রথম দিন আজ
শোকাবহ আগস্টের প্রথম দিন আজ। ১৯৭৫ সালের এ মাসেই বাঙালি হারিয়েছে হাজার বছরের শ্রেষ্ঠ সন্তান জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে।


  গুচ্ছ ভর্তি পরীক্ষা শুরু আজ
গুচ্ছ পদ্ধতিতে দেশের ২০টি সাধারণ এবং বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২০২১-২০২২ শিক্ষাবর্ষে স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা শুরু হচ্ছে শনিবার (৩০ জুলাই) থেকে। এদিন দুপুর ১২টা থেকে বেলা ১টা পর্যন্ত ‘এ’ ইউনিটে বিজ্ঞান বিভাগের ভর্তি পরীক্ষা হবে।


  শতাধিক তরুণীর সঙ্গে প্রেম, অবশেষে ডিবির হাতে গ্রেফতার
ফেসবুক, ইমোতে একাধিক অ্যাকাউন্ট ব্যবহার প্রেমের সম্পর্ক গড়ে তুলেন শতাধিক নারীর সঙ্গে। তাদের একান্ত সময়ে ভিডিও আর আপত্তিকর ছবি ধারণ করে ব্লাকমেইলিং করে হাতিয়ে নিতেন টাকা। এমন অভিযোগে মো. নাদিম হাসান (২৩) নামের এক যুবককে গ্রেফতার করেছে মুন্সিগঞ্জ সদরের ডিবি পুলিশ।


  দেশে ফিরেছেন ৩৭৯১২ হাজি
হজ শেষে একদিনে আরও দুই হাজার ৫২৩ জন হাজি দেশে ফিরেছেন। এ নিয়ে শুক্রবার (২৯ জুলাই) পর্যন্ত সৌদি আরব থেকে দেশে ফিরেছেন ৩৭ হাজার ৯১২ জন হাজি।


  সিদ্ধিরগঞ্জে ‘কিশোর গ্যাংয়ের’ হামলায় প্রাণ গেলো কলেজছাত্রের
নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে পূর্ব শত্রুতার জের ধরে ‘কিশোর গ্যাংয়ের’ হামলায় ইমন (১৭) নামের এক কলেজছাত্রের মৃত্যু হয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন আরও দুই কলেজছাত্র।


  দেশে ফিরেছেন আরও ২১৩৩ হাজি
হজ শেষে আরও দুই হাজার ১৩৩ জন হাজি দেশে ফিরেছেন। এ নিয়ে বুধবার (২৭ জুলাই) পর্যন্ত এ বছর সৌদি আরব থেকে দেশে ফেরা হাজির সংখ্যা দাঁড়িয়েছে ৩২ হাজার ৯১৫ জনে।


  হেপাটাইটিস প্রতিরোধে সচেতন হওয়ার আহ্বান প্রধানমন্ত্রীর
দেশে হেপাটাইটিস প্রতিরোধে সরকারের পাশাপাশি বেসরকারি ব্যক্তি, সংস্থা, প্রতিষ্ঠানসহ সংশ্লিষ্ট সবাইকে এগিয়ে আসার পাশাপাশি এ ব্যাধি মোকাবিলায় স্বাস্থ্যবিধি মেনে চলা এবং হেপাটাইটিস প্রতিরোধে আরো সচেতন হওয়ার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।


  কোন ষড়যন্ত্রই দেশের অগ্রগতি থামাতে পারবে না : প্রধানমন্ত্রী
প্রধানমন্ত্রী শেখ হাসিনা দলীয় নেতা-কর্মীদের সরকারের উন্নয়নমুলক কর্মকান্ড দেশবাসীর সামনে তুলে ধরার আহবান জানিয়ে বলেছেন, কোন ষড়যন্ত্রই দেশের উন্নয়ন ও অগ্রগতিকে থামাতে পারবে না।


  কোন ষড়যন্ত্রই অগ্রগতি থামাতে পারবে না: প্রধানমন্ত্রী
প্রধানমন্ত্রী শেখ হাসিনা দলীয় নেতা-কর্মীদের সরকারের উন্নয়নমুলক কর্মকাণ্ড দেশবাসীর সামনে তুলে ধরার আহবান জানিয়ে বলেছেন, কোন ষড়যন্ত্রই দেশের উন্নয়ন ও অগ্রগতিকে থামাতে পারবে না। 


  জ্ঞানপাপীদের কথা শুনে কেউ বিভ্রান্ত হবেন না: প্রধানমন্ত্রী
জ্ঞানপাপীদের কথা শুনে কেউ যেন বিভ্রান্ত না হয়, সেদিকে সজাগ ও সচেতন থাকার নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।


  দেশে ফিরেছেন অর্ধেকের বেশি হাজি
হজ শেষে মঙ্গলবার (২৬ জুলাই) পর্যন্ত গত ১৩ দিনে সৌদি আরব থেকে দেশে ফিরেছেন ৩০ হাজার ৭৮২ জন হাজি। যা সৌদি আরব যাওয়া হজযাত্রীদের অর্ধেকের বেশি।


  দেশে ১০০ নারীর বিপরীতে পুরুষ ৯৮ জন
বর্তমানে দেশে প্রতি ১০০ জন নারীর বিপরীতে পুরুষের সংখ্যা ৯৮ জন। দেশের মোট জনসংখ্যা এখন ১৬ কোটি ৫১ লাখ ৫৮ হাজার ৬১৬ জন। যেখানে ৮ কোটি ১৭ লাখ পুরুষ ও ৮ কোটি ৩৩ লাখ নারী। ১২ হাজার ৬২৯ জন তৃতীয় লিঙ্গের।


  ১১ বছরে দেশের জনসংখ্যা বেড়েছে ২ কোটি ১১ লাখ
১১ বছরে দেশের জনসংখ্যা বেড়েছে ২ কোটি ১১ লাখ। এর মধ্যে পুরুষের চেয়ে বেড়েছে নারীর সংখ্যা। মোট জনসংখ্যা দাঁড়িয়েছে ১৬ কোটি ৫১ লাখ ৫৮ হাজার ৬১৬ জন। 


  দেশের জনসংখ্যা এখন ১৬ কোটি ৫১ লাখ ৫৮ হাজার ৬১৬
বাংলাদেশের জনসংখ্যা এখন ১৬ কোটি ৫১ লাখ ৫৮ হাজার ৬১৬ জন। এর মধ্যে পুরুষের সংখ্যা আট কোটি ১৭ লাখ ১২ হাজার ৮২৪ জন, নারীর সংখ্যা আট কোটি ৩৩ লাখ ৪৭ হাজার ২০৬ জন এবং তৃতীয় লিঙ্গের জনগোষ্ঠী ১২ হাজার ৬২৯ জন। বহুল প্রতীক্ষিত জনশুমারি ও গৃহগণনায় দেশের জনগোষ্ঠীর এ ফলাফল মিলেছে।


  নভেম্বরের পর টিকার প্রথম ও দ্বিতীয় ডোজ বন্ধ
দেশে চলতি বছরের নভেম্বরের পর করোনা ভাইরাসের টিকার প্রথম ও দ্বিতীয় ডোজ আর দেয়া হবে না বলে জানিয়েছেন টিকা ব্যবস্থাপনা কমিটির সদস্য সচিব শামসুল হক।


  ১২ দিনে দেশে ফিরলেন ২৮৫১৭ হাজি
পবিত্র হজ পালন শেষে বারো দিন সৌদি আরব থেকে দেশে ফিরলেন ২৮ হাজার ৫১৭ জন হাজি। বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ৩৭টি, সৌদি এয়ারলাইন্সের ৩৫টি ও ফ্লাইনাস এয়ারলাইন্সের পাঁচটি ফ্লাইটে দেশে ফেরেন তারা।


  সরকারি খরচ কমাতে কম গুরুত্বপূর্ণ জিনিসপত্র ক্রয় এড়িয়ে চলুন : প্রধানমন্ত্রী
প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ বৈশ্বিক সংকটের এই সময়ে সরকারি ব্যয় কমাতে কম গুরুত্বপূর্ণ জিনিসপত্র ক্রয় এড়াতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে নির্দেশ দিয়েছেন।




  একাধিক নতুন ফিচার উন্মোচন করেছে টিকটক
সম্প্রতি বেশকিছু নতুন ফিচার উন্মোচন করেছে জনপ্রিয় শর্ট ভিডিও প্লাটফর্ম টিকটক। এসব নতুন ফিচারের মাধ্যমে বিভিন্ন উপায়ে নতুন সব কনটেন্ট ডিসকভার করার পাশাপাশি ব্যক্তিগত পছন্দ অনুসারে কনটেন্ট উপভোগের সুযোগ দেবে।


  দেশে পৌঁছেছে ডেপুটি স্পিকারের লাশ
জাতীয় সংসদের সাবেক ডেপুটি স্পিকার অ্যাডভোকেট ফজলে রাব্বী মিয়ার লাশ হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছেছে।  


  দেশে ফিরলেন আরও ২৯৭৮ হাজি
পবিত্র হজ শেষে একদিনে আরও দুই হাজার ৯৭৮ জন হাজি দেশে ফিরেছেন। এ নিয়ে রোববার (২৪ জুলাই) পর্যন্ত সৌদি আরব থেকে দেশে ফিরলেন ২৬ হাজার ৫০৪ জন হাজি।


  পাকিস্তান দূতাবাসের অসৎ উদ্দেশ্য নেই: পররাষ্ট্রমন্ত্রী
বাংলাদেশের জাতীয় পতাকার সঙ্গে পাকিস্তানের পতাকা এক করে ফেসবুকে পোস্ট করার ক্ষেত্রে দেশটির ঢাকাস্থ দূতাবাসের কোনো ‘অসৎ উদ্দেশ্য নেই’ বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। তবে দূতাবাসের ফেসবুক পেজের সেই পোস্টটি সরিয়ে নিতে আপত্তি জানানো হয়েছে বলে জানিয়েছেন তিনি।


  জঙ্গিবাদের বিরুদ্ধে ইসলামি চিন্তাবিদরা কথা বলতে চান না: আইজিপি
অজানা কারণে ইসলামি চিন্তাবিদরা জঙ্গিবাদের বিরুদ্ধে কথা বলতে চান না বলে মন্তব্য করেছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ।


  মাছের কাঁটা নরম করার রেসিপি দিলেন প্রধানমন্ত্রী
মাছে ভাতে বাঙালি কথাটি এদেশের মানুষের জন্য যথার্থ। তবে অনেকে মাছ খেতে অনীহা প্রকাশ করেন। কারণ, মাছের কাঁটা নিয়ে বিড়ম্বনায় পড়তে হয় অনেককে। তবে মাছ কীভাবে কাঁটা ছাড়া খাওয়া যায় এবং মাছের কাঁটা কীভাবে নরম করা যায় সে বিষয়ে জানালেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।


  মিঠা পানির মাছ উৎপাদনে বাংলাদেশ স্বয়ংসম্পূর্ণ: প্রধানমন্ত্রী
মিঠা পানির মাছ উৎপাদনে বাংলাদেশ স্বয়ংসম্পূর্ণতা অর্জন করেছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তবে মাছের অভয়ারণ্য তৈরির দিকে নজর দিতে হবে বলে জানিয়েছেন তিনি। 


  দেশে ফিরেছেন ২৩৫২৬ হাজি
হজ শেষে শনিবার (২৩ জুলাই) পর্যন্ত সৌদি আরব থেকে দেশে ফিরেছেন ২৫ হাজার ৫২৬ জন হাজি।


  কুমিল্লায় প্রাইভেটকার নিয়ন্ত্রণ হারিয়ে খাদে, দম্পতিসহ নিহত ৩
কুমিল্লার দেবীদ্বারে প্রাইভেটকার নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে স্বামী-স্ত্রীসহ তিনজন নিহত হয়েছেন।


  টাঙ্গাইলে বাস-ট্রাক সংঘর্ষে দুই চালক নিহত
টাঙ্গাইলের কালিহাতীতে যাত্রীবাহী বাসের সঙ্গে ট্রাকের মুখোমুখি সংঘর্ষে দুই গাড়িরই চালক নিহত হয়েছেন। এ সময় গুরুতর আহত হয়েছেন অন্তত ১০ জন।


  শ্রীপুরে বাসে ট্রেনের ধাক্কায় পোশাকশ্রমিক নিহত
গাজীপুরের শ্রীপুরে পোশাকশ্রমিকবাহী বাসে ট্রেনের ধাক্কায় একজন নিহত হয়েছেন। এ সময় আহত হয়েছেন আরও ১৫ থেকে ২০ জন।


  বাংলাদেশকে অনেক চ্যালেঞ্জ মোকাবেলা করতে হবে : প্রধানমন্ত্রী
প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, কোভিড-১৯ মহামারী এবং রাশিয়া-ইউক্রেন যুদ্ধের ফলে বাংলাদেশকে আজকে অনেক চ্যালেঞ্জের মুখোমুখি হতে হচ্ছে, কাজেই সরকারি কর্মকর্তাদের যে কোনো পরিস্থিতি মোকাবেলায় সাহসী হবার আহ্বান জানান তিনি।


  কোভিডে আরও ৪ মৃত্যু, নতুন শনাক্ত ৪৪৬ জন
করোনাভাইরাসে দেশে গত ২৪ ঘণ্টায় আরও চারজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়ালো ২৯ হাজার ২৬২ জনে। একই সময়ে নতুন করে ৪৪৬  জনের শরীরে ভাইরাসটি শনাক্ত হয়েছে। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২০ লাখ এক হাজার ৩৪৫ জনে।


  আওয়ামী লীগ ক্ষমতায় আছে বলেই দেশ সচল আছে: প্রধানমন্ত্রী
আওয়ামী লীগ ক্ষমতায় আছে বলেই বৈশ্বিক সংকট মোকাবিলা করে দেশ সচল রাখতে সক্ষম হয়েছে বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী ও দলটির সভাপতি শেখ হাসিনা।


  ডেপুটি স্পিকারের মৃত্যুতে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শোক
জাতীয় সংসদের ডেপুটি স্পিকার এবং গাইবান্ধা-৫ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা অ্যাড. ফজলে রাব্বী মিয়ার মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা।


  মারা গেছেন ডেপুটি স্পিকার ফজলে রাব্বী মিয়া
জাতীয় সংসদের ডেপুটি স্পিকার মো. ফজলে রাব্বী মিয়া মারা গেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। যুক্তরাষ্ট্রে নিউইয়র্কের মাউন্ট সিনাই হাসপাতালে দীর্ঘ নয় মাস চিকিৎসাধীন ছিলেন তিনি।


  দেশে ফিরলেন ১৪ হাজার ৮৬২ জন হাজি
পবিত্র হজ পালন শেষে ছয়দিন সৌদি আরব থেকে দেশে ফিরলেন ১৪ হাজার ৮৬২ জন হাজি। বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ১৬টি, সৌদি এয়ারলাইন্সের ১৯টি ও ফ্লাইনাস এয়ারলাইন্সের পাঁচটি ফ্লাইটে দেশে ফেরেন তারা।


  কমলাপুরে রনির অবস্থানের কারণ জানতে চান হাইকোর্ট
রেলওয়ের অব্যবস্থাপনা-যাত্রী হয়রানির প্রতিবাদে কমলাপুর রেলস্টেশনে অবস্থান নেওয়া মহিউদ্দিন রনির অবস্থানের কারণ জানতে চেয়েছেন হাইকোর্ট।


  পদ্মা সেতু দেখতে মমতাকে আমন্ত্রণ শেখ হাসিনার
বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা চিঠি পাঠিয়েছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জীকে। চিঠিতে তৃণমূল সুপ্রিমোকে বাংলাদেশ সফর এবং সম্প্রতি উদ্বোধন হওয়া বহুল আলোচিত পদ্মা সেতু দেখতে যাওয়ার আমন্ত্রণ জানানো হয়েছে।


  দেশে ফিরলেন ১২৩০৬ হাজি, সৌদিতে আরও একজনের মৃত্যু
পবিত্র হজ শেষে সৌদি আরব থেকে দেশে ফিরেছেন ১২ হাজার ৩০৬ জন হাজি। এছাড়া সৌদি আরবে আরও একজন বাংলাদেশি হাজি মারা গেছেন। সৌদি আরবে এ নিয়ে মোট ২৩ জন বাংলাদেশি হজযাত্রী-হাজি মারা গেলেন।


  রাজধানীতে কোথায় কখন লোডশেডিং
বিদ্যুতের ঘাটতি মোকাবিলা করতে মঙ্গলবার (১৯ জুলাই) থেকে এক ঘণ্টা করে এলাকাভিত্তিক লোডশেডিং হবে। অর্থাৎ এলাকাভিত্তিক লোডশেডিংয়ের মাধ্যমে বিদ্যুৎ বিতরণ করা হবে। দিনে এক থেকে দেড় ঘণ্টা, কোথাও কোথাও দুই ঘণ্টা লোডশেডিং হবে।


  ৭৫ লাখ মানুষ করোনার টিকা পাবে আজ
কোভিড-১৯ সংক্রমণ রোধে আজ দেশব্যাপী বুস্টার ডোজ দিবস পালন করবে স্বাস্থ্য অধিদপ্তর। 


  আজ থেকে দেশেজুড়ে এলাকাভিত্তিক লোডশেডিং
শিডিউল অনুযায়ী এলাকাভিত্তিক লোডশেডিং শুরু হচ্ছে আজ। দিনে এক থেকে দেড় ঘণ্টা, কোথাও কোথাও দুই ঘণ্টা হতে পারে এই লোডশেডিং। 


  আদালতে ডা. সাবরিনা
কোভিড ১৯-এর নমুনা পরীক্ষা নিয়ে প্রতারণার মামলায় জেকেজি হেলথকেয়ারের চেয়ারম্যান ডা. সাবরিনা আরিফ চৌধুরী ও তার স্বামী প্রতিষ্ঠানটির সিইও আরিফুল হক চৌধুরীসহ আটজনের বিরুদ্ধে করা মামলার রায় আজ। 


  করোনায় ৭ জনের মৃত্যু, শনাক্ত ১০৭২
দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে সাতজনের মৃত্যু হয়েছে। এর মধ্যে চারজন পুরুষ ও তিনজন নারী। তাদের মধ্যে ঢাকা, চট্টগ্রাম ও খুলনা বিভাগে দুজন করে ও সিলেট বিভাগে একজনের মৃত্যু হয়েছে। সবারই মৃত্যু হয়েছে সরকারি হাসপাতালে। এ নিয়ে দেশে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়ালো ২৯ হাজার ২৪১ জনে।


  নড়াইলের ঘটনায় ২৫০ জনের নামে মামলা, আকাশ রিমান্ডে
নড়াইলের লোহাগড়া উপজেলার দিঘলিয়া এলাকায় মহানবীকে (সাঃ) নিয়ে ফেসবুকে কটূক্তির অভিযোগে কলেজছাত্র আকাশ সাহার (২০) বিরুদ্ধে তিনদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। 


  হজে গিয়ে ২২ বাংলাদেশির মৃত্যু, দেশে ফিরলেন ৯৯৬৪ হাজি
হজের পর সৌদি আরবে আরও এক বাংলাদেশি হাজি মারা গেছেন। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ২২ জনে। সর্বশেষ রোববার (১৭ জুলাই) ময়মনসিংহ জেলার মোছা. মমতাজ বেগম (৪৯) পবিত্র মক্কায় ইন্তেকাল করেছেন। তার পাসপোর্ট নম্বর- EE0210200।


  ঢাকায় আসছেন ভারতের সেনাপ্রধান
তিন দিনের সফরে সোমবার (১৮ জুলাই) ঢাকায় আসছেন ভারতের সেনাপ্রধান জেনারেল মনোজ পান্ডে। সেনাপ্রধান হিসেবে দায়িত্ব গ্রহণের পর এটি তার প্রথম বিদেশ সফর।


  পদ্মা সেতুতে সিলিন্ডার বোঝাই পিকআপ উল্টে নিহত ২
পদ্মা সেতুর মাওয়া প্রান্তে সিলিন্ডার বোঝাই একটি পিকআপ ভ্যান উল্টে দুজন নিহত ও তিনজন আহত হয়েছেন। পিকআপটি জাজিরা থেকে ঢাকার উদ্দেশ্যে যাচ্ছিলো।


  লিটারে ১৪ টাকা কমলো সয়াবিন তেলের দাম
বোতলজাত সয়াবিনের দাম লিটার প্রতি ১৪ টাকা কমিয়ে ১৮৫ টাকা নির্ধারণ করেছে সরকার। বিশ্ববাজারে ভোজ্যতেলের দাম কমে যাওয়ায় দেশের বাজারেও আজ দাম কমানোর এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।


  মক্কায় আরও এক বাংলাদেশি হাজির মৃত্যু
হজের পর সৌদি আরবে আরও একজন বাংলাদেশি হাজি মারা গেছেন। তার নাম মোরশেদ হাসান সিদ্দিকী (৫৮)। তিনি ঢাকা জেলার বাসিন্দা। শনিবার (১৬ জুলাই) পবিত্র মক্কায় মারা যান তিনি। তার পাসপোর্ট নম্বর- ইই০০৬৪৮৮৮।


  বড় ভাইয়ের ঘুসিতে ছোট ভাইয়ের মৃত্যু
নেত্রকোনার খালিয়াজুরীতে পারিবারিক কলহের জেরে বড় ভাই মিলন মিয়ার (৪২) ঘুসিতে ছোট ভাই মুক্তার মিয়ার (৩৭) মৃত্যুর অভিযোগ উঠেছে।


  ‘চলতি মাসেই পদ্মা সেতুতে রেল লাইনের কাজ শুরু’
রেলপথ মন্ত্রী মো. নূরুল ইসলাম সুজন বলেছেন, পদ্মা সেতুতে রেল লাইন বসানোর কাজ এ মাসেই শুরু হবে।


  একতা এক্সপ্রেস লাইনচ্যুত, দুর্ভোগে চার ট্রেনের যাত্রীরা
পঞ্চগড় বীরমুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম স্টেশন থেকে ছেড়ে আসা ঢাকাগামী একতা এক্সপ্রেস ট্রেন লাইনচ্যুত হয়েছে। ফলে আটকা পড়েছে চারটি ট্রেন। ঠিকসময়ে কর্মস্থলে যোগদান নিয়ে দুশ্চিন্তায় পড়েছেন যাত্রীরা।


  দেশে ফিরেছেন ১ হাজার ১৭৪ জন হাজী
পবিত্র হজ পালন শেষে প্রথম দিনে তিনটি ফিরতি হজ ফ্লাইটে ১ হাজার ১৭৪ জন হাজী দেশে প্রত্যাবর্তন করেছেন। 


  সদরঘাটে রাজধানীতে ফেরা মানুষের ঢল
প্রিয়জনদের সঙ্গে ঈদের ছুটি কাটানোর পর রাজধানীতে ফিরছে মানুষ। ঈদের আনন্দ শেষে আবারও চিরচেনা ব্যস্ত নগরীতে ফিরছেন তারা। 


  ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে থেমে থাকা ট্রাকে বাসের ধাক্কা, নিহত ৪
ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে থেমে থাকা ট্রাকে যাত্রীবাহী বাসের ধাক্কায় চারজন নিহত হয়েছেন। শনিবার (১৬ জুলাই) ভোর সাড়ে চারটার দিকে মহাসড়কের মির্জাপুর উপজেলার ভাতগ্রাম ইউনিয়নের দুল্যা মনসুর এলাকায় এ দুর্ঘটনা ঘটে।


  শেখ হাসিনার কারাবন্দি দিবস আজ
আজ ১৬ জুলাই। আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার কারাবন্দি দিবস। ১/১১-এর অগণতান্ত্রিক তত্ত্বাবধায়ক সরকারের সময় বিভিন্ন মিথ্যা, বানোয়াট, হয়রানি ও ষড়যন্ত্রমূলক মামলায় ২০০৭ সালের ১৬ জুলাই গণতন্ত্রের মানসকন্যা বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনাকে গ্রেফতার করা হয়েছিল।


  হবিগঞ্জে নৌকাডুবে ৪ নারীর মৃত্যু
হবিগঞ্জের বাহুবলে নৌকাডুবে চার নারীর মৃত্যু হয়েছে। তারা সদর উপজেলার তেঘরিয়া ইউনিয়নের শিকারপুর গ্রামের বাসিন্দা।


  হাজারীবাগের বাসায় নারী সাংবাদিকের ঝুলন্ত দেহ
রাজধানীতে সোহানা পারভীন তুলি নামের এক সাংবাদিকের ঝুলন্ত মরদেহ উদ্ধার করেছে পুলিশ। 


  এরশাদের তৃতীয় মৃত্যুবার্ষিকী আজ
সাবেক রাষ্ট্রপতি ও জাতীয় পার্টির (জাপা) প্রতিষ্ঠাতা চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের তৃতীয় মৃত্যুবার্ষিকী আজ বৃহস্পতিবার (১৪ জুলাই)। ২০১৯ সালের ১৪ জুলাই সকাল পৌনে ৮টায় ঢাকা সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি।


  ৯৯৯ টাকায় পদ্মা সেতু-ভাঙ্গা ভ্রমণের সুযোগ
মানুষের আগ্রহকে কেন্দ্র করে ৯৯৯ টাকায় পদ্মা সেতু ও ভাঙ্গা এলিভেটেড এক্সপ্রেসওয়ে ভ্রমণের আয়োজন করেছে বাংলাদেশ পর্যটন করপোরেশন।


  বন্যায় মৃতের সংখ্যা বেড়ে ১১৬
সারাদেশে ১৭ মে থেকে মঙ্গলবার (১২ জুলাই) দুপুর পর্যন্ত বন্যায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১১৬ জন। এ সময়কালে বন্যাকবলিত এলাকায় বন্যাসৃষ্ট দুর্ঘটনা ও বিভিন্ন রোগে এদের মৃত্যু হয়। সবচেয়ে বেশি ৬৩ জনের মৃত্যু হয়েছে সিলেট বিভাগে।


  নতুন গভর্নর দায়িত্ব নিচ্ছেন আজ
কেন্দ্রীয় ব্যাংকের নতুন গভর্নর আব্দুর রউফ তালুকদার আজ দায়িত্ব নেবেন। ঈদের পর প্রথম কার্যদিবসে তিনি ফজলে কবিরের স্থলাভিষিক্ত হচ্ছেন। দেশের ১২তম গভর্নর হিসেবে দায়িত্ব পালন করবেন আব্দুর রউফ। 


  পটিয়ায় সড়ক দুর্ঘটনায় নিহত বেড়ে ৬
চট্টগ্রামের পটিয়া উপজেলার ভাইয়ারদিঘীর পাড় এলাকায় বাস-সিএনজি অটোরিকশা সংঘর্ষে নিহত হয়েছেন ছয় জন। আহত হয়েছেন অন্তত ২০ জন। সোমবার (১১ জুলাই) সন্ধ্যা সাড়ে ৭টার দিকে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে।


  সারাদেশে ৯৯ লাখ ৫০ হাজার পশু কোরবানি
পবিত্র ঈদুল আজহা উপলক্ষে সারাদেশে ৯৯ লাখ ৫০ হাজার ৭৬৩টি গবাদিপশু কোরবানি করা করা হয়েছে। সোমবার ঈদের পরদিন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয় থেকে এ তথ্য জানানো হয়েছে।


  ঈদের ছুটি শেষ, খুলছে অফিস
মুসলিম ধর্মাবলম্বীদের অন্যতম ধর্মীয় উৎসব পবিত্র ঈদুল আজহা উপলক্ষ্যে সরকারি ছুটি শেষ হচ্ছে আজ মঙ্গলবার (১২ জুলাই)। ঈদের ছুটি ছিল ৯, ১০ ও ১১ জুলাই অর্থাৎ শনি, রবি ও সোমবার।


  ঈদের ছুটি শেষ, ঢাকায় ফিরতে শুরু করেছে মানুষ
সোমবার সরকারি কর্মকর্তা-কর্মচারীদের পবিত্র ঈদুল আজহার তিন দিনের ছুটি শেষ হয়েছে। আজ মঙ্গলবার থেকে অফিস-আদালত, ব্যাংক-বীমা ও শেয়ারবাজার খুলবে।


  দেশের প্রথম আইটি বিজনেস ইনকিউবেটরের উদ্বোধন
তথ্যপ্রযুক্তি উদ্যোক্তাদের বিকাশ এবং জ্ঞানভিত্তিক অর্থনীতির প্রসারের লক্ষ্যে দেশের প্রথম বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসভিত্তিক ব্যবসায়িক ইনকিউবেটর ‘শেখ কামাল আইটি বিজনেস ইনকিউবেটর’ উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।


  হজে গিয়ে আরও দুই বাংলাদেশির মৃত্যু
সৌদি আরবে পবিত্র হজ পালন করতে গিয়ে আরও দুই বাংলাদেশির মৃত্যু হয়েছে। এ নিয়ে এবারের মৌসুমে হজ পালন করতে গিয়ে ১৩ বাংলাদেশি মারা গেছেন (ইন্না...রাজিউন)। তাদের মধ্যে চারজন নারী রয়েছেন।


  ঈদযাত্রায় সড়কে নিহত মা-মেয়ে
ঈদের ছুটিতে স্বপরিবারে বাড়ি যাওয়ার পথে সড়ক দুর্ঘটনায় মা ও মেয়ে নিহত হয়েছেন। দেড় বছর বয়সী ছেলেসহ বাবা মুমূর্ষু অবস্থায় হাসপাতালে চিকিৎসাধীন আছেন। বুধবার ভোর পৌনে ৫টার দিকে দিনাজপুর এম আব্দুর রহিম মেডিক্যাল কলেজ হাসপাতালের সামনের সড়কে এই দুর্ঘটনা ঘটে।


  বায়তুল মোকাররমে ঈদের ৫ জামাত
পবিত্র ঈদুল আজহায় জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে পাঁচটি জামাত অনুষ্ঠিত হবে। প্রথমটি অনুষ্ঠিত হবে সকাল ৭টায়।


  শোষিত-বঞ্চিত মানুষের ভাগ্য পরিবর্তনে দেশে ফিরেছিলাম: প্রধানমন্ত্রী
বঙ্গবন্ধুকে হত্যার পর অনেক চ্যালেঞ্জের মধ্যেও একটি লক্ষ্যে দেশে ফিরে এসেছিলেন বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।


  ভূমিকম্পে বিধ্বস্ত আফগানিস্তানে ত্রাণ পাঠালো বাংলাদেশ
প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা মোতাবেক ভূমিকম্পে বিধ্বস্ত আফগানিস্তানে জরুরি ত্রাণসামগ্রী পাঠিয়েছে বাংলাদেশ। বিমান বাহিনীর একটি সি১৩০ কার্গো উড়োজাহাজে দেশটির মানুষের জন্য এই সহায়তা পাঠানো হয়।




  সৌদি আরব পৌঁছেছেন ৫৮ হাজার হজযাত্রী
বিমান বাংলাদেশ এয়ারলাইন্সসহ তিনটি এয়ারলাইন্সের ১৬০টি হজ ফ্লাইটে এ পর্যন্ত ৫৮ হাজার ১১৮ জন হজযাত্রী সৌদি আরব পৌঁছেছেন। এরমধ্যে ৪ হাজার ৮৯ জন সরকারি ব্যবস্থাপনায় এবং বেসরকারি ব্যবস্থাপনায় ৫৪ হাজার ২৯ জন হজযাত্রী সৌদি আরব গিয়েছেন।



  এই বিভাগ থেকে আরও সংবাদ

   টঙ্গীতে অস্ত্রসহ ৫ ডাকাত গ্রেফতার
   আই এম নট পারফেক্ট: ওবায়দুল কাদের
   দুপুরে সচিবদের নিয়ে বৈঠকে বসছেন প্রধানমন্ত্রী
   জার্মানি গেলেন রাষ্ট্রপতি
   বিশ্ব স্ট্রোক দিবস
   বাংলাদেশ সফরে আসছেন কাতারের আমির
   সৌদিতে আটক ২৪ বাংলাদেশি নারী গৃহকর্মী উদ্ধার
   ২২ ঘণ্টা পর সারাদেশে নৌ চলাচল শুরু
   বাংলাদেশ অতিক্রম করে আসামে সিত্রাং
   ঘূর্ণিঝড় সিত্রাংয়ে ১১ জনের মৃত্যু
   ৭ বিভাগে অতিভারি বৃষ্টির সতর্কতা, হতে পারে পাহাড়ধস
   মোংলা-পায়রায় ৭ নম্বর বিপদ সংকেত
   ‘সড়ক নিরাপত্তা টেকসই করতে সচেতন হতে হবে’
   প্রধানমন্ত্রী ২৬ অক্টোবর ইজেডে ৫০টি শিল্প ইউনিট ও প্রকল্প উদ্বোধন করবেন
   সড়ক দুর্ঘটনা রোধে ট্রাফিক আইন মেনে চলার সংস্কৃতি গড়ে তুলতে প্রধানমন্ত্রীর আহ্বান
   ব্রুনাইয়ের সুলতান আসছেন দুপুরে, লাল গালিচা স্বাগত জানাবে বাংলাদেশ
   বাজার নিয়ন্ত্রণে কঠোর হওয়ার নির্দেশনা প্রধানমন্ত্রীর
   সাবেক অতিরিক্ত আইজিপি গোলাম মোরশেদ আর নেই
   যোগাযোগ ব্যবস্থার উন্নয়নে সরকার সর্বাত্মক প্রচেষ্টা চালাচ্ছে : প্রধানমন্ত্রী
   মধুমতি, তৃতীয় শীতলক্ষ্যা সেতু উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী
   জন্মের পরই দেওয়া হবে এনআইডি, সেবা দেবে স্বরাষ্ট্র মন্ত্রণালয়
   জঙ্গিবাদে জড়িয়ে নিখোঁজ: নতুন তালিকা প্রকাশ র‌্যাবের
   ঈদ-ই-মিলাদুন্নবী (সা.) উপলক্ষে বঙ্গভবনে দোয়া-মাহফিল অনুষ্ঠিত
   মৃত্যু নামলো হাজারের নিচে, শনাক্তও কমেছে
   ঈদে মিলাদুন্নবী উপলক্ষে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর বাণী
   আজ পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.)
   ২৩-এর শেষ বা ২৪ সালের শুরুতেই জাতীয় নির্বাচন: সিইসি
   গাছের সঙ্গে বাসের ধাক্কা, পুলিশসহ নিহত ৪
   জো বাইডেনের অভ্যর্থনায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা
   ইভ্যালির নতুন বোর্ডে থাকছেন শামীমা নাসরিন


  পুরনো সংখ্যা