logo
   প্রচ্ছদ  -   জাতীয়

জনগণের ভাগ্য পরিবর্তনই সরকারের লক্ষ্য- প্রধানমন্ত্রী
Posted on Jan 25, 2020 11:44:11 AM.

জনগণের ভাগ্য পরিবর্তনই সরকারের লক্ষ্য- প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, পঁচাত্তরে বঙ্গবন্ধুকে হত্যার ২১ বছর পর আওয়ামী লীগ ক্ষমতায় এসে জাতির পিতার পদাঙ্ক অনুসরণ করে কাজ করেছে। 

আওয়ামী লীগ সরকার মানুষের ভাগ্য পরিবর্তন করতে চেষ্টা করছে। মানুষের ভাগ্য পরিবর্তন করাই আওয়ামী লীগের মূল লক্ষ্য।

শুক্রবার (২৪ জানুয়ারি) গোপালগঞ্জের টুঙ্গিপাড়ার বাসভবনে আওয়ামী লীগের নব-নির্বাচিত কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ ও উপদেষ্টা পরিষদের বিশেষ যৌথসভার সূচনা বক্তব্যে তিনি এসব কথা বলেন। খবর বাসস।

গত ১০ বছরে অগ্রযাত্রার প্রসঙ্গ তুলে ধরে শেখ হাসিনা বলেন, এখন বাংলাদেশের উন্নয়ন দৃশ্যমান হচ্ছে। তার সরকার এরই মধ্যে দেশের দারিদ্র্যহার ২০ দশমিক ৫ ভাগ নামিয়ে আনতে সক্ষম হয়েছে। দারিদ্র্যমুক্ত স্বপ্নের সোনার বাংলাদেশ গড়তে সরকার নিরলসভাবে কাজ করে যাচ্ছে।

তিনি বলেন, জাতির পিতার জন্মশতবার্ষিকী উদযাপনের জন্য সরকার ব্যাপক কর্মসূচি নিয়েছে। আওয়ামী লীগের পাশাপাশি বিভিন্ন প্রতিষ্ঠানও উদ্যোগ নিয়েছে। মুজিববর্ষ ঘিরে মানুষের উৎসাহ বৃদ্ধি পাচ্ছে- সেটা বোঝা যাচ্ছে।

এর আগে নতুন কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটিকে নিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন করেন শেখ হাসিনা। এদিন দলের নবনির্বাচিত নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর সমাধিসৌধে শ্রদ্ধা নিবেদন ও যৌথসভায় যোগ দিতে টুঙ্গিপাড়ায় আসেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

প্রধানমন্ত্রী শেখ হাসিনা শুক্রবার সকাল সাড়ে ১০টার দিকে হেলিকপ্টারে ঢাকা থেকে টুঙ্গিপাড়ার উদ্দেশ্যে রওয়ানা হন। তাকে বহনকারী হেলিকপ্টারটি বেলা ১১টা ১০ মিনিটে টুঙ্গিপাড়া উপজেলা কমপ্লেক্স মাঠে পৌঁছলে স্থানীয় আওয়ামী লীগ নেতারা প্রধানমন্ত্রীকে স্বাগত জানান। এরপর সড়কপথে ১১টা ২০ মিনিটে বঙ্গবন্ধুর সমাধি কমপ্লেক্সে পৌঁছনোর পর বঙ্গবন্ধু পরিবারের সদস্যদের সঙ্গে কুশল বিনিময় করেন তিনি। দুপুর পৌনে ১২টায় পরিবারের সদস্যদের নিয়ে সেখানে দোয়া ও মোনাজাতে অংশ নেন বঙ্গবন্ধু কন্যা। বঙ্গবন্ধু পরিবারের সদস্যদের মধ্যে শেখ ফজলুল করিম সেলিম ও শেখ সালাহউদ্দিন জুয়েলসহ নিকটাত্মীয় ও স্বজনরা উপস্থিত ছিলেন।

আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ ও উপদেষ্টা পরিষদের সদস্যরা সকালেই সড়কপথে টুঙ্গিপাড়ার উদ্দেশ্যে রওয়ানা হয়ে বেলা পৌনে ১টায় সেখানে পৌঁছান। বেলা ১টায় দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর সমাধিসৌধে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানান। এর আগে সরকারপ্রধান হিসেবে তিনি শ্রদ্ধা জানান জাতির পিতার সমাধিতে। স্বাধীনতার স্থপতি মহান এই নেতার প্রতি শ্রদ্ধা জানিয়ে কিছু সময় নীরবে দাঁড়িয়ে থাকেন তিনি। পরে উপস্থিত সবাইকে নিয়ে সমাধিস্থলে ফাতেহা পাঠ ও দোয়া-মোনাজাতে অংশ নেন শেখ হাসিনা।

যৌথসভার সূচনা বক্তব্যে প্রধানমন্ত্রী বলেন, পঁচাত্তরে সপরিবারে জাতির পিতাকে হত্যার মাধ্যমে হত্যাকারীরা তার নাম ইতিহাস থেকে মুছে দিতে চেয়েছিল। কিন্তু তারা সফল হয়নি। আজ বঙ্গবন্ধুর নামটি আবারও উচ্চারিত হচ্ছে। জাতির পিতার নাম আর কখনও কেউ মুছে ফেলতে পারবে না। কারণ জাতির পিতা সারা জীবন সংগ্রাম করেছেন। মানুষের অধিকার প্রতিষ্ঠায় তিনি কাজ করেছেন। এ দেশের শোষিত-বঞ্চিত মানুষের জন্য কাজ করেছেন।

তিনি বলেন, ‘২৪ বছরের সংগ্রাম এবং নয় মাসের রক্তক্ষয়ী মুক্তিযুদ্ধের মাধ্যমে ১৯৭১ সালে আমরা স্বাধীনতা পেয়েছি। এই স্বাধীনতার জন্য ৩০ লাখ মানুষ ও দুই লাখ মা-বোন আত্মত্যাগ করেছেন। তাদের এই আত্মত্যাগকে অর্থবহ করে তুলতে হবে।’

প্রধানমন্ত্রী বলেন, ‘আমরা মনে করি, আজকে আমরা অর্থনৈতিকভাবে যে প্রবৃদ্ধি অর্জন করেছি- সেসব অর্জনের সুফল একেবারে তৃণমূল পর্যায়ের গ্রামের মানুষ যেন পান। সেই লক্ষ্য নিয়ে আমরা কাজ করে যাচ্ছি। আওয়ামী লীগের প্রতিটি নেতাকর্মীকেই জাতির পিতার আদর্শ নিয়ে চলতে হবে। বাংলাদেশকে আমরা জাতির পিতার ক্ষুধামুক্ত, দারিদ্র্যমুক্ত স্বপ্নের সোনার বাংলা গড়ে তুলব- এটিই আমাদের মূল লক্ষ্য।’




  এই বিভাগ থেকে আরও সংবাদ

   আজও সারাদেশে দিনভর ঝরতে পারে বৃষ্টি
   রাজকীয় ক্রুজশিপ এখন বাংলাদেশে, অক্টোবরেই যাওয়া যাবে সেন্টমার্টিন!
   গোপালগঞ্জে বাসচাপায় মা-ছেলে নিহত
   স্বাস্থ্য অধিদফতরের কোটিপতি সেই মালেক ড্রাইভার বরখাস্ত
   ভূ-রাজনৈতিক বিরোধ জাতিসংঘকে যেন দুর্বল না করে: প্রধানমন্ত্রী
   বৈশ্বিক চ্যালেঞ্জ মোকাবিলায় ‘বাস্তবসম্মত রোডম্যাপ’ তৈরির আহ্বান
   করোনায় আরও ৪০ মৃত্যু, আক্রান্ত সাড়ে তিন লাখ ছাড়াল
   পিএসসির নবনিযুক্ত চেয়ারম্যানের শপথ গ্রহণ
   বাংলাদেশেও করোনা সংক্রমণের দ্বিতীয় ঢেউয়ের শঙ্কা
   দেশে করোনায় মৃত্যু পাঁচ হাজার ছুঁই ছুঁই
   ইউএনও ওয়াহিদা যে কারণে জনপ্রশাসনে ওএসডি
   স্বাস্থ্য অধিদফতরের সেই গাড়িচালক মালেক আটক
   সাহেদ ও পাপিয়ার মামলার রায় শিগগিরই
   বাংলাদেশ ছাড়লেন ড. বিজন কুমার শীল
   আল্লামা শফী মাটির ঘরে চিরঘুমে
   করোনায় দেশে আরও ৩২ মৃত্যু, আক্রান্ত ১৫৬৭
   আবহাওয়ার পূর্বাভাসঃ সোমবার থেকে বৃষ্টিপাত বাড়বে
   আরও ২২ প্রাণ গেল করোনায়, শনাক্ত ১৫৪১
   আল্লামা আহমদ শফীর মৃত্যুতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক
   প্রশাসনের সর্বস্তরে জবাবদিহির তাগিদ প্রধানমন্ত্রীর
   সম্পদের যথাযথ ব্যবহার নিশ্চিত করতে প্রধানমন্ত্রীর আহ্বান
   সৌদিতে কিশোরী কুলসুম খুন : ঢাকায় রিক্রুটিং এজেন্সির দুইজন আটক
   রিফাত হত্যা মামলার রায় ৩০ সেপ্টেম্বর
   সরকারি চাকরিপ্রার্থীদের বয়সে ছাড় দিল সরকার
   ভারতের পেঁয়াজের ট্রাক বাংলাদেশে ঢুকবে বুধবার
   আজ থেকে সব আসনে যাত্রী নেবে ট্রেন
   আজ টিউলিপের জন্মদিন
   ঢাকায় বিজিবি-বিএসএফ সম্মেলন শুরু আজ
   দেশজ প্রত্যেকটা উদ্ভিদ ও প্রাণী সংরক্ষণ করা হবে : প্রধানমন্ত্রী
   একনেকে ৫৩৪ কোটি টাকা ব্যয়ে ৪ প্রকল্পের অনুমোদন


  পুরনো সংখ্যা