logo
   প্রচ্ছদ  -   পুলিশ

মহান স্বাধীনতা ও জাতীয় দিবস- ২০২৪ উদযাপন
Posted on Mar 28, 2024 10:56:28 AM.

মহান স্বাধীনতা ও জাতীয় দিবস- ২০২৪ উদযাপন

স্বাধীনতা, সে আমার–
স্বজন হারিয়ে পাওয়া একমাত্র স্বজন,
স্বাধীনতা–আমার প্রিয় মানুষের রক্তে কেনা অমূল্য ফসল।

১৯৭১ সালের ২৬ শে মার্চ প্রথম প্রহর, সময়: রাত ১২.২০ মিনিট। সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান একটি বেতার বার্তার মাধ্যমে ঘোষণা দিলেন-
This may be my last message: From today Bangladesh is independent. I call upon the people of Bangladesh wherever you may be and with whatever you have, to resist the army of occupation to the last. Your fight must go on until the last soldier of the Pakistan occupation army is expelled from the soil of Bangladesh and final victory is achieved.
(এটিই সম্ভবত আমার শেষ বার্তা: আজ থেকে বাংলাদেশ স্বাধীন। বাংলাদেশের জনগণের নিকট আমার আহ্বান, আপনারা যে যেখানেই থাকুন এবং আপনাদের যা কিছু আছে তাই নিয়ে হানাদার বাহিনীকে প্রতিরোধ করুন। যতদিন পাক হানাদার বাহিনীর শেষ সৈন্যটি বাংলাদেশের মাটি থেকে বিতাড়িত না হয় এবং যতদিন আমাদের চূড়ান্ত বিজয় অর্জিত না হয় ততদিন সংগ্রাম চালিয়ে যাবেন।)
তারপর বঙ্গবন্ধুর অমিত আহবানে সাড়া দিয়ে মহান মুক্তিযুদ্ধের মাধ্যমে অর্জিত হলো বাঙালির শ্রেষ্ঠতম অর্জন- স্বপ্নের সুবর্ণখচিত স্বাধীনতা।
আজ ২৬ মার্চ ২০২৪, মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষ্যে সূর্যোদয়ের সাথে সাথে নগরীর কাট্টলি স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ করে জাতির শ্রেষ্ঠ সন্তান বীর শহিদদের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন মান্যবর সিএমপি কমিশনার (অ্যাডিশনাল আইজিপি) জনাব কৃষ্ণ পদ রায়, বিপিএম (বার), পিপিএম (বার) মহোদয়।
তারপর দামপাড়াস্থ পুলিশ মুক্তিযুদ্ধ জাদুঘর এর শহিদ চত্বর ও সিএমপি সদর দফতরের জনক চত্বরএ জাতির পিতার ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ করেন মান্যবর পুলিশ কমিশনার মহোদয়।
এরপর নগরীর এম এ আজিজ স্টেডিয়ামে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন ও জাতীয় সঙ্গীত পরিবেশন শেষে সমন্বিত কুচকাওয়াজ অনুষ্ঠিত হয়।
এসময় সেখানে উপস্থিত ছিলেন সিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (প্রশাসন ও অর্থ) জনাব আ স ম মাহতাব উদ্দিন, পিপিএম-সেবা; অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক) জনাব মাসুদ আহাম্মদ, বিপিএম-সেবা, পিপিএম-সেবা; উপ-পুলিশ কমিশনার (সদর) জনাব মো. আব্দুল ওয়ারীশ, পিপিএম-সেবা (অতিরিক্ত ডিআইজি পদে পদোন্নতিপ্রাপ্ত) মহোদয়সহ সিএমপির ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।



  এই বিভাগ থেকে আরও সংবাদ

   স্মৃতি হারাচ্ছেন মাথার খুলি ভেঙে যাওয়া সেই রাজ্জাক
   বাংলাদেশ বনাম জিম্বাবুয়ে জাতীয় ক্রিকেট দলের আসন্ন চট্টগ্রাম সফর উপলক্ষ্যে নিরাপত্তা সমন্বয় সভা অনুষ্ঠিত
   প্রেস বিজ্ঞপ্তি:
   বাংলা নববর্ষ-১৪৩১ উদযাপন উপলক্ষ্যে আইন-শৃঙ্খলা ও নিরাপত্তা সংক্রান্ত সমন্বয় সভা অনুষ্ঠিত
   চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের মাসিক কল্যাণ সভা অনুষ্ঠিত
   গণহত্যা দিবস-২০২৪ উপলক্ষ্যে পুষ্পস্তবক অর্পণ, আলোক প্রজ্বলন ও প্রতীকী ব্ল‍্যাক আউট পালন
   চট্টগ্রাম জেলায় সরকারের উন্নয়ন কার্যক্রম বাস্তবায়ন সংক্রান্ত মতবিনিময় সভা
   জাতির পিতার ১০৪তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস-২০২৪ উপলক্ষ্যে আলোচনা সভা
   উপ-পুলিশ কমিশনার (ট্র্যাফিক-পশ্চিম বিভাগ) এর কার্যালয় পরিদর্শন করেন মান্যবর সিএমপি কমিশনার মহোদয়
   ঈদে সাধারণ মানুষের গন্তব্যে পৌঁছানো নির্বিঘ্ন করতে পুলিশ সচেষ্ট রয়েছে: আইজিপি


  পুরনো সংখ্যা