logo



   প্রচ্ছদ  -   খেলার পাতা

   প্রথম জয় পেলো দক্ষিণ আফ্রিকা
কার্ডিফ ওয়েলস স্টেডিয়ামে শনিবার (১৫ জুন) একপেশে ম্যাচে আফগানিস্তানকে ৯ উইকেটে হারিয়ে নিজেদের বিশ্বকাপের প্রথম জয় পেলো দক্ষিণ আফ্রিকা।





   পয়েন্ট টেবিলের শীর্ষে অস্ট্রেলিয়া
অস্ট্রেলিয়ার অধিনায়ক অ্যারন ফিঞ্চের ১৫৩ রানের নান্দনিক ইনিংস ও মিশেল স্টার্কের দুর্দান্ত বোলিংয়ে শ্রীলঙ্কাকে স্বাচ্ছন্দ্যেই হারালো অস্ট্রেলিয়া। ৩৩৫ রানের বড় লক্ষ্য পাড়ি দিতে নেমে ৯৭ রানের ইনিংস খেলে লঙ্কান অধিনায়ক দিমুথ করুনারত্নে জয়ের স্বপ্ন দেখালেও সময়ের সঙ্গে সঙ্গে তা ধসে পড়ে। ৪৫ ওভার ৫ বলে ১০ উইকেট হারিয়ে ২৫৪ রানে থেমে যায় লঙ্কান ইনিংস। ৮৭ রানে বড় জয় পায় অস্ট্রেলিয়া।





   কলম্বিয়ার কাছে আর্জেন্টিনার হার
হার দিয়ে কোপা আমেরিকায় যাত্রা শুরু হলো লিওনেল স্কালোনির দলের। সালভাদরে বাংলাদেশ সময় রোববার ভোরে ‘বি’ গ্রুপের কলম্বিয়ার কাছে ২-০ গোলে হেরেছে আর্জেন্টিনা। রজের মার্তিনেসের গোলে দলটি এগিয়ে যাওয়ার পর ব্যবধান দ্বিগুণ করেন সাপাতা।





   টিভিতে আজকের খেলা

ক্রিকেট

২০১৯ বিশ্বকাপ

ভারত-পাকিস্তান

সরাসরি, বিকেল ৩-৩০ মিনিট, বিটিভি

মাছরাঙা, গাজী টিভি, স্টার স্পোর্টস ওয়ান ও টু






   কোপার উদ্বোধনী ম্যাচে সহজ জয় ব্রাজিলের
উদ্বোধনী ম্যাচে বলিভিয়াকে ৩-০ গোলে উড়িয়ে দিয়ে মিশন শুরু করলো ব্রাজিল। কোপা আমেরিকার ৪৬তম আসরে দলের হয়ে কুতিনহো দুটি ও এভারটন একটি গোল করেছেন।



   ক্যারিবীয়দের সহজেই হারাল ইংল্যান্ড
ওয়েস্ট ইন্ডিজের দেয়া ২১৩ রানের লক্ষ্য তাড়া করতে নেমে জো রুটের সেঞ্চুরিতে সহজেই জয় পেল ইংল্যান্ড। সাউথ্যাম্পটনের রোজ বৌলে একপেশে ম্যাচে ৮ উইকেটে জিতেছে ইংল্যান্ড।



   জেনে নিন কোপা আমেরিকার পূর্ণাঙ্গ সূচি
আগামী ১৪ই জুন সাও পাওলোতে ব্রাজিল বনাম বলিভিয়া ম্যাচ দিয়ে শুরু হবে এবারের কোপা আমেরিকা। মোট ১২টি দল অংশ নিচ্ছে এবার কোপা আমেরিকায়। দশটি দেশ লাতিন আমেরিকার। এশিয়া থেকে কাতার ও জাপানকে আমন্ত্রণ জানানো হয়েছে। ব্রাজিলের পাঁচটি শহরে হবে কোপা আমেরিকার ম্যাচ।



   আজ নিউজিল্যান্ড ও ভারতের সম্ভাব্য একাদশ
আজ মুখোমুখি হচ্ছে এবারের বিশ্বকাপের এখন পর্যন্ত অপরাজিত দুই দল ভারত ও নিউজিল্যান্ড। ট্রেন্ট ব্রিজে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় বিকেল সাড়ে তিনটায়।



   পাকিস্তানকে হারাল অস্ট্রেলিয়া
ওয়ার্নারের সেঞ্চুরিতে অস্ট্রেলিয়ার সংগ্রহ দাড়ায় ৩০৭। তবে ব্যাটসম্যানদের ব্যর্থতায় পেরে ওঠেনি পাকিস্তান। টনটনে বুধবার ৪১ রানে জিতেছে বিশ্ব চ্যাম্পিয়নরা। বিশ্বকাপে অ্যারন ফিঞ্চের দলের এটি তৃতীয় জয়।



   অস্ট্রেলিয়া ও পাকিস্তানের সম্ভাব্য একাদশ
বিশ্বকাপের চলতি আসরে আজ নিজেদের চতুর্থ ম্যাচে অস্ট্রেলিয়ার মুখোমুখি হচ্ছে পাকিস্তান। তবে বিশ্বকাপে অস্ট্রেলিয়ার সাথে পাকিস্তানের রেকর্ড খুব বেশি ভালো নয়।



   বাংলাদেশ-শ্রীলংকা পয়েন্ট ভাগাভাগি
ব্রিস্টলে বৃষ্টি, বৈরি আবহাওয়া ও মাঠ ভেজা থাকার কারণে বাংলাদেশ-শ্রীলংকা ম্যাচটি পরিত্যক্ত হয়ে গেল। বাংলাদেশ সময় সন্ধ্যা ৬টা ৫৭ মিনিটে (স্থানীয় সময় ১টা ৫৭ মিনিটে) দ্বাদশ বিশ্বকাপের ১৬তম ম্যাচটি পরিত্যক্ত ঘোষণা করেন অফিসিয়ালরা। 



   ওয়েস্ট ইন্ডিজের সর্বোচ্চ ক্যাচশিকারী গেইল
বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে নতুন রেকর্ড গড়েছেন জ্যামাইকান ক্রিকেট তারকা ক্রিস গেইল। ওয়ানডেতে ওয়েস্ট ইন্ডিজ খেলোয়াড়দের মধ্যে সর্বোচ্চ ক্যাচ ধরার রেকর্ড গড়েছেন ৩৯ বছরের এই ক্রিকেটার। আর ওয়ানডেতে সবমিলিয়ে সর্বোচ্চ ক্যাচশিকারীর তালিকায় গেইলের অবস্থান ১৪।





   সুইডেনের বিপক্ষে জয় পেয়েছে স্পেন
সুইডেনের বিপক্ষে জয় পেয়েছে স্পেন। মাদ্রিদের সান্তিয়াগো বের্নাবেউয়ে সোমবার রাতে ‘এফ’ গ্রুপের ম্যাচে দ্বিতীয়ার্ধের তিন গোলে ৩-০ ব্যবধানে জিতেছে স্পেন।





   আজ শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশের সম্ভাব্য একাদশ
আজ মঙ্গলবার (১১ জুন) বিশ্বকাপে ১৬তম ম্যাচে শ্রীলঙ্কার মুখোমুখি হবে বাংলাদেশ । পরপর দুটি ম্যাচ হারায় লঙ্কানদের বিপক্ষে মাঠে নামার আগে বাংলাদেশের থাকবে নানা পরিকল্পনা। বিস্ট্রলের কাউন্টি গ্রাউন্ডে বাংলাদেশ সময় বিকেল ৩টা ৩০ মিনিটে শুরু হবে ম্যাচটি।





   টিভিতে আজকের খেলা
ক্রিকেট
২০১৯ বিশ্বকাপ
বাংলাদেশ-শ্রীলঙ্কা
সরাসরি, বিকেল ৩টা ৩০ মিনিট;
বিটিভি, গাজী টিভি, মাছরাঙা, স্টার স্পোর্টস ওয়ান ও টু।





   হন্ডুরাসকে ৭-০ গোলে উড়িয়ে দিল ব্রাজিল
প্রীতি ম্যাচে হন্ডুরাসকে ৭-০ গোলে উড়িয়ে দিয়েছে ব্রাজিল। ইনজুরির কারণে নেইমার ছিটকে গেলেও ঘরের মাঠ এস্তাদিও বেইরা-রিও স্টেডিয়ামে পুরো ম্যাচ জুড়েই বল দখলে আধিপত্য দেখায় স্বাগতিকরা। ব্রাজিলের গোল উৎসব শুরু হয় ম্যাচের ষষ্ঠ মিনিটেই। দানি আলভেজের পাস থেকে জেসুস হেড দিয়ে গোল করলে প্রথমে অফ সাইডের কারণে গোল বাতিল করা হয়। পরে ভিডিও রেফারির সহায়তায় গোলটি নিশ্চিত করা হয়। 



   আজ ওয়েস্ট ইন্ডিজের মুখোমুখি দক্ষিণ আফ্রিকা
আজ (১০ জুন) ওয়েস্ট ইন্ডিজের মুখোমুখি হচ্ছে দক্ষিণ আফ্রিকা। সেমিফাইনালের স্বপ্ন টিকিয়ে রাখতে হলে আজ জয়ের বিকল্প নেই প্রোটিয়াদের। অন্যদিকে, জয় দিয়ে বিশ্বকাপ মিশন শুরু করলেও শেষ ম্যাচে অস্ট্রেলিয়ার কাছে হেরেছে উইন্ডিজ। তাই জয় পেতে চাইবে তারাও। 



   সবার উপরে “মেসি”
আর্জেন্টিনার হয়ে সব থেকে বেশি গোল করেছেন লিওনেল মেসি। আর্জেন্টিনার হয়ে তেমন কোন অন্তর্জাতিক শিরোপা না জেতায় কম সমালোচনা সহ্য করতে হয় না মেসির। সেই মেসিই ৬৭ গোল নিয়ে সবার উপরে অবস্থান করছেন।





   হাইভোল্টেজ ম্যাচে আজ ভারতের মুখোমুখি অস্ট্রেলিয়া
বিশ্বকাপের হাইভোল্টেজ ম্যাচে আজ ভারতের মুখোমুখি হচ্ছেন অস্ট্রেলিয়া। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় বিকেল ৩.৩০ মিনিটে।





   ইংল্যান্ডের বিপক্ষে বড় পরাজয় বাংলাদেশের
ম্যাচের প্রথম ইনিংসে জেসন রায়ের সেঞ্চুরির উপর ভর করে ৩৮৬ রানের পাহাড়সম সংগ্রহ দাঁড় করিয়ে জয়ের বন্দরে এক পা দিয়েই রেখেছিল ইংল্যান্ড। বাংলাদেশের ইনিংস শেষ হয় ২৮০ রানে। ফলে ১০৬ রানের বড় পরাজয় হয় টাইগার বাহিনীর।





   টিভিতে আজকের খেলা
ক্রিকেট
২০১৯ বিশ্বকাপ
ভারত-অস্ট্রেলিয়া
সরাসরি, বিকেল ৩টা ৩০ মিনিট;
বিটিভি, গাজী টিভি, মাছরাঙা, স্টার স্পোর্টস ওয়ান ও টু।





   টসে মরগানকে হারালেন মাশরাফি
বিশ্বকাপের ১২তম ম্যাচে মুখোমুখি হচ্ছে বাংলাদেশ-ইংল্যান্ড। টস জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন টাইগার অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। টাইগার একাদশে কোনো পরির্বন নেই। এক পরিবর্তন আছে ইংলিশ একাদশে। মঈন আলির জায়গায় ঢুকেছেন লিয়াম প্লাংকেট।





   বিয়ে করলেন ওজিল
জার্মানির ফুটবলার মেসুত ওজিল গত শুক্রবার বিয়ে করেছেন। পাত্রী দীর্ঘদিনের বান্ধবী এমিনে গুলস। বসফরাস প্রনালীর পাশে একটি লাক্সারিয়াস হোটেল হয় বিয়ের মূল আয়োজন। বিয়েতে সাক্ষী হন প্রেসিডেন্ট এরদোগান এবং ফার্স্ট লেডি এমিনি।





   আজকের ম্যাচে বাংলাদেশের সম্ভাব্য একাদশ
আজ শনিবার (০৮ জুন) স্বাগতিক ইংল্যান্ডের মুখোমুখি হবে বাংলাদেশ। বিশ্বকাপে দুই দলের এটি তৃতীয় ম্যাচ।  কার্ডিফের সোফিয়া গার্ডেনে ম্যাচটি শুরু হবে বিকেল ৩টা ৩০ মিনিটে অনুষ্ঠিত হবে টুর্নামেন্টের ১২তম ম্যাচটি। যে ভেন্যুতে ‘অপ্রতিরোধ্য’ বাংলাদেশ। 





   চেলসি ছেড়ে রিয়ালে হ্যাজার্ড
চুক্তিটা হয়েও হচ্ছিল না। বেলজিয়াম ফরোয়ার্ড এডেন হ্যাজার্ড চেলসি ছাড়ছেন নিশ্চিত ছিল। রিয়াল মাদ্রিদে যোগ দিচ্ছেন সেটাও প্রায় জানা ছিল।শুধু আনুষ্ঠানিক ঘোষণাই আসছিল না। এবার রিয়াল মাদ্রিদের পক্ষ থেকে হ্যাজার্ডের সঙ্গে চুক্তির ব্যাপারে নিশ্চিত করা হয়েছে।





   মেসি ও মার্তিনেসের জোড়া গোলে নিকারাগুয়াকে উড়িয়ে দিল আর্জেন্টিনা
আন্তর্জাতিক প্রীতি ম্যাচে সান হুয়ানে স্থানীয় সময় শনিবার সকালে নিকারাগুয়ার বিপক্ষে ৫-১ গোলে জিতেছে মেসির আর্জেন্টিনা। দু’টি করে গোল করেন মেসি ও মার্তিনেস।  কোপা আমেরিকার আগে আন্তর্জাতিক প্রীতি ম্যাচে নিকারাগুয়াকে উড়িয়ে শূভ সূচনা করল আর্জেন্টিনা।





   টিভিতে আজকের যত খেলা

ক্রিকেট
২০১৯ বিশ্বকাপ
বাংলাদেশ-ইংল্যান্ড
সরাসরি, বিকেল ৩-৩০ মিনিট, বিটিভি
গাজী টিভি, মাছরাঙা, স্টার স্পোর্টস ওয়ান ও টু

নিউজিল্যান্ড-আফগানিস্তান
সরাসরি, সন্ধ্যা ৬-৩০ মিনিট, স্টার স্পোর্টস থ্রি






   বিশ্বকাপ থেকে বিদায় নিলেন আফগানিস্তানের শাহজাদ
বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন আফগানিস্তানের মারকুটে ব্যাটসম্যান-উইকেটকিপার মহম্মদ শাহজাদ। হাঁটুর চোটের জন্য এবারের মতো বিশ্বকাপ শেষ তাঁর।





   বিশ্বকাপে রেকর্ড গড়লেন অসি অলরাউন্ডার কুল্টার নাইল
বৃহস্পতিবার ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ট্রেন্ট ব্রিজে আট নম্বরে ব্যাট করতে নেমে ৬০ বলে ৯২ রানের ইনিংস খেলেন নাথান কুল্টার নাইল।





   আজকের খেলা
খেলাধুলা মানুষের জীবনে বিনোদনের এক অন্যতম মাধ্যম। অনেকে মাঠে গিয়ে খেলা দেখেন আবার অনেকে ব্যস্ততার কারণে টিভিতে খেলা দেখে আনন্দ উপভোগ করে থাকে। আসুন জেনে নেই আজ টেলিভিশনের বিভিন্ন চ্যানেলে যেসব খেলা দেখা যাবে –





   আফগানের পর এবার ক্যারিবিয়ান বধ অসিদের
আফগান বধের পর ক্যারিবিয়ান বধ। বিশ্বকাপে পর পর দুটো ম্যাচে জয় অস্ট্রেলিয়ার। প্রাথমিক ধাক্কা সামলে কুল্টার নাইলের বিশ্বকাপে রেকর্ড রান। আট নম্বরে ব্যাট করতে নেমে করলেন ৯২। সঙ্গে স্টিভ স্মিথের ৭৩ রান। আর বল হাতে অপ্রতিরোধ্য মিচেল স্টার্ক। একাই ৫ উইকেট নিয়ে গুঁড়িয়ে দিলেন ক্যারিবিয়ানদের। ওয়েস্ট ইন্ডিজকে ১৫ রানে হারাল অস্ট্রেলিয়া।





   উয়েফা নেশনস লিগের ফাইনালে পর্তুগাল
পর্তুগাল ফুটবল দলের অধিনায়ক ক্রিশ্চিয়ানো রোনালদো করা হ্যাটট্রিকে উয়েফা নেশনস লিগে ফাইনালে খেলবে পর্তুগাল।উয়েফা নেশনস লিগে সুইজারল্যান্ডকে ৩-১ গোলে হারিয়ে ফাইনালে উঠেছে পর্তুগাল। পর্তুগাল ফাইনালে উঠার পুরো কৃতিত্ব দলের অধিনায়ক ক্রিশ্চিয়ানো রোনালদোর।





   টিভিতে আজকের খেলা

২০১৯ বিশ্বকাপ

অস্ট্রেলিয়া-ওয়েস্ট ইন্ডিজ

সরাসরি, বিকেল ৩টা ৩০ মিনিট;

বিটিভি, গাজী টিভি, মাছরাঙা, স্টার স্পোর্টস ওয়ান ও স্টার স্পোর্টস টু।






   শ্রীলঙ্কার বোলারদের দাপটে আফগান বধ
কার্ডিফের বাইশ গজে এর আগে পাঁচটি ম্যাচের সবক’টিতেই হার স্বীকার করতে হয়েছিল শ্রীলঙ্কাকে। দ্বাদশ বিশ্বকাপের প্রথম ম্যাচে নিউজিল্যান্ডের কাছে হারের পর সেই কার্ডিফে আফগানদের বিরুদ্ধেও মঙ্গলবার দ্বীপ রাষ্ট্রের শুরুটা ভালো হয়নি।





   নিউজিল্যান্ডের বিপক্ষে সম্ভাব্য বাংলাদেশ একাদশ
শক্তিশালী দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে দুর্দান্তভাবে বিশ্বকাপযাত্রা শুরু করেছে বাংলাদেশ। বুধবার নিজেদের দ্বিতীয় ম্যাচে নিউজিল্যান্ডের বিপক্ষে খেলতে নামছেন দুরন্ত টাইগাররা। প্রোটিয়াদের ২১ রানে হারিয়ে ফুরফুরে মেজাজে মাশরাফি বাহিনী। আত্মবিশ্বাসের সঙ্গে কিউইদের মোকাবেলা করতে নামবেন তারা।





   আইসিসি’র ফেসবুক পেইজের কভারে সাইফউদ্দিন
বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ২১ রানের ইতিহাস গড়া জয় পেয়েছে বাংলাদেশ। ম্যাচে দু’টি উইকেট নেন সাইফউদ্দিন। তার জোড়া আঘাতেই ম্যাচ থেকে ছিটকে যায় প্রোটিয়ারা।





   শিরোপা না পেলেও সর্বোচ্চ গোল মেসির
পাঁচবারের ব্যালন ডি’অর জয়ী মেসি তার দল বার্সেলোনা চ্যাম্পিয়নস লিগে শিরোপা ছাড়া একটি মৌসুম শেষ করল। শিরোপা না পেলেও চ্যাম্পিয়নস লিগে সর্বোচ্চ গোলদাতা হিসেবে মৌসুম শেষ করেছেন আর্জেন্টাইন এ সুপারস্টার।





   দুর্দান্ত জয়ে বিশ্বকাপ শুরু বাংলাদেশের
দক্ষিণ আফ্রিকাকে ৩৩১ রানের বড় লক্ষ্যই দিয়েছিল বাংলাদেশ। এই ম্যাচ জিততে হলে বিশ্বকাপের ইতিহাসে চেজের নতুন একটা রেকর্ডই গড়তে হতো প্রোটিয়াদের। ওভালে রবিবার সেই রেকর্ড আর গড়তে পারেনি তারা। নির্ধারিত ওভার শেষে ৮ উইকেটে ৩০৯ রানের বেশি করতে পারেনি দক্ষিণ আফ্রিকা।





   জন আখটারবার্গের দৃষ্টিতে সেরা গোলরক্ষক আলিসন
লিভারপুলের গোলরক্ষক কোচ জন আখটারবার্গের দৃষ্টিতে সেরা গোলরক্ষক আলিসন। দীর্ঘদিন ধরেই আলিসনকে দেখছেন তিনি। সেই অভিজ্ঞতা থেকে তিনি বলেন আলিসন  বিশ্বের অন্যতম সেরা।





   আজ টাইগারদের বিশ্বকাপ মিশন শুরু
বিশ্বকাপের ১২তম আসরে আজ নিজেদের প্রথম ম্যাচে মাঠে নামছে বাংলাদেশ। লন্ডনের কেনিংটন ওভালে মুখোমুখি হবে দুই দল। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় বিকেল ৩.৩০ মিনিটে। ম্যাচটি সরাসরি সম্প্রচার করবে স্টার স্পোর্টস-১ ও গাজী টেলিভিশন।






  এই বিভাগ থেকে আরও সংবাদ

   প্রথম জয় পেলো দক্ষিণ আফ্রিকা
   পয়েন্ট টেবিলের শীর্ষে অস্ট্রেলিয়া
   কলম্বিয়ার কাছে আর্জেন্টিনার হার
   টিভিতে আজকের খেলা
   কোপার উদ্বোধনী ম্যাচে সহজ জয় ব্রাজিলের
   ক্যারিবীয়দের সহজেই হারাল ইংল্যান্ড
   জেনে নিন কোপা আমেরিকার পূর্ণাঙ্গ সূচি
   আজ নিউজিল্যান্ড ও ভারতের সম্ভাব্য একাদশ
   পাকিস্তানকে হারাল অস্ট্রেলিয়া
   অস্ট্রেলিয়া ও পাকিস্তানের সম্ভাব্য একাদশ
   বাংলাদেশ-শ্রীলংকা পয়েন্ট ভাগাভাগি
   ওয়েস্ট ইন্ডিজের সর্বোচ্চ ক্যাচশিকারী গেইল
   সুইডেনের বিপক্ষে জয় পেয়েছে স্পেন
   আজ শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশের সম্ভাব্য একাদশ
   টিভিতে আজকের খেলা
   হন্ডুরাসকে ৭-০ গোলে উড়িয়ে দিল ব্রাজিল
   আজ ওয়েস্ট ইন্ডিজের মুখোমুখি দক্ষিণ আফ্রিকা
   সবার উপরে “মেসি”
   হাইভোল্টেজ ম্যাচে আজ ভারতের মুখোমুখি অস্ট্রেলিয়া
   ইংল্যান্ডের বিপক্ষে বড় পরাজয় বাংলাদেশের
   টিভিতে আজকের খেলা
   টসে মরগানকে হারালেন মাশরাফি
   বিয়ে করলেন ওজিল
   আজকের ম্যাচে বাংলাদেশের সম্ভাব্য একাদশ
   চেলসি ছেড়ে রিয়ালে হ্যাজার্ড
   মেসি ও মার্তিনেসের জোড়া গোলে নিকারাগুয়াকে উড়িয়ে দিল আর্জেন্টিনা
   টিভিতে আজকের যত খেলা
   বিশ্বকাপ থেকে বিদায় নিলেন আফগানিস্তানের শাহজাদ
   বিশ্বকাপে রেকর্ড গড়লেন অসি অলরাউন্ডার কুল্টার নাইল
   আজকের খেলা


  পুরনো সংখ্যা