logo



   প্রচ্ছদ  -   আন্তর্জাতিক

   বৃষ্টিতে বিপর্যস্ত ভারত, মৃতের সংখ্যা বেড়ে ১৩৪
ভারতের উত্তর প্রদেশ ও বিহারে প্রবল বৃষ্টির কারণে সৃষ্ট বন্যায় মৃতের সংখ্যা বেড়ে ১৩৪ জনে দাঁড়িয়েছে। এছাড়া হাজার হাজার লোক ত্রাণ কেন্দ্রে আশ্রয় নিয়েছে। দেশটির কর্মকর্তারা এই তথ্য জানান।





   গোটা বিশ্ব না থাকলেও কাশ্মীরের পাশে থাকবে পাকিস্তান: ইমরান খান
পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান জাতিসংঘ মিশন শেষ করে দেশে ফিরেই নিজ দলের সমর্থকদের এক সমাবেশে ঘোষণা দিয়েছেন, সারাবিশ্ব যদি ভারত নিয়ন্ত্রিত কাশ্মীরের জনগণের পাশে না থাকে তাহলেও পাকিস্তান কাশ্মীরের পাশে থাকবে।





   গ্রীসে শরণার্থী শিবিরে আগুন
ইউরোপের দক্ষিণ-পূ্র্বের দেশ গ্রীসের লেসবস দ্বীপের মোরিয়া শরণার্থী শিবিরে আগুনে প্রাণ হারিয়েছেন এক নারী ও এক শিশু। ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি জানিয়েছে, রবিবারের (২৯ সেপ্টেম্বর) ওই অগ্নিকাণ্ডের পর শরণার্থী শিবির থেকে নিহত নারীর দেহ উদ্ধার করা হয়েছে।





   চীনে কমিউনিস্ট শাসনের ৭০ বছর পূর্তি
কমিউনিস্ট শাসনের ৭০ বছর পূর্তিতে চীনা ইতিহাসের অন্যতম বড় সামরিক কুচকাওয়াজ ও নিজেদের তৈরি বিপুল সংখ্যক সমরাস্ত্রের প্রদর্শনী করতে যাচ্ছে বেইজিং।





   পাকিস্তানের জন্য যুদ্ধ জাহাজ বানানো শুরু করেছে তুরস্ক
পাকিস্তান সামরিক বাহিনীর জন্য একটি যুদ্ধজাহাজ তৈরি করা শুরু করেছে তুরস্ক। রবিবার তুর্কি প্রেসিডেন্ট রজব তাইয়েপ এরদোগান জাহাজ নির্মাণ কাজের উদ্বোধন করেন।





   ভারতকে পাল্টে দিয়েছেন মোদি: লতা
ভারতের দুইবারের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির জন্যই দেশটির ভাবমূর্তির পরিবর্তন হয়েছে বলে মন্তব্য করেছেন উপমহাদেশের কিংবদন্তি কণ্ঠশিল্পী লতা মঙ্গেশকর। সুরসম্রাক্ষী স্বয়ং মোদিকে টেলিফোনে এ কথা বলেছেন। গত সপ্তাহে আমেরিকা সফরে যাওয়ার আগে লতার সঙ্গে টেলিফোনে কথা হয় তার। রবিবার ‘মন কি বাত’-এ সেই কথোপকথনের উল্লেখ করেন মোদি।





   চীনের পূর্বাঞ্চলে ফ্যাক্টরিতে অগ্নিকান্ডে ১৯ জন নিহত
চীনে ফ্যাক্টরিতে আগুন লেগে ১৯ জনের প্রাণহানি হয়েছে। সোমবার দেশটির পূর্বাঞ্চলে ঝেজিয়াং প্রদেশের নিনঘাই কাউন্টির একটি ফ্যাক্টরিতে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। স্থানীয় কর্তৃপক্ষ জানিয়েছে, দেশের শিল্পখাতে এটাই সর্বশেষ ভয়াবহ দুর্ঘটনা।





   ভারতের বিহারে বন্যা: ২৭ জনের মৃত্যু
টানা বৃষ্টিপাতের কারণে সৃষ্ট আকস্মিক বন্যায় ভারতের বিহারে জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। বিহারের রাজধানী পাটনাসহ বিভিন্ন স্থানে বৃষ্টি ও বন্যার কারণে সৃষ্ট বিভিন্ন দুর্ঘটনায় এখন পর্যন্ত ২৭ জনের মৃত্যু হয়েছে।



   ভারী বৃষ্টিপাতে উত্তর প্রদেশে ৭৩ জনের মৃত্যু
ভারতের উত্তর প্রদেশে চারদিন ধরে টানা ভারী বৃষ্টিপাতে এখন পর্যন্ত ৭৩ জনের মৃত্যু হয়েছে। উত্তর প্রদেশের বিভিন্ন স্থানে চলতি সপ্তাহে বৃষ্টিপাত অব্যাহত থাকবে।



   জাতিসংঘে দেওয়া বক্তব্যের জন্য ইমরানের বিরুদ্ধে মামলা
জাতিসংঘের সাধারণ পরিষদের অধিবেশনে ‘আপত্তিকর’ বক্তব্য দেওয়ার অভিযোগে পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের বিরুদ্ধে ভারতে একটি মামলা দায়ের হয়েছে।



   বিশ্বের প্রথম ট্রিলিয়নেয়ার হতে চলেছেন জেফ বেজস
গড়ে ৩৪ শতাংশ হারে সম্পদ বেড়েছে গত পাঁচ বছরে। যে হারে সম্পদ বাড়ছে তাতে করে আগামী ২০২৬ সাল নাগাদ বিশ্বের প্রথম ট্রিলিয়নেয়ার হিসেবে ইতিহাসে নাম লেখাতে পারেন অ্যামাজনের প্রতিষ্ঠাতা ও সিইও জেফ বেজস। 



   চীনের পূর্বাঞ্চলে বাস-ট্রাকের সংঘর্ষে ৩৬ জন নিহত
চীনে বাস ও ট্রাকের সংঘর্ষে কমপক্ষে ৩৬ জন নিহত হয়েছে। স্থানীয় সময় শনিবার সকালে দেশটির পূর্বাঞ্চলে ওই দুর্ঘটনা ঘটে। এতে আরও ৩৬ জন আহত হয়েছে।



   প্রবল বৃষ্টিতে সৃষ্ট বন্যায় ভারতে অন্তত ৪৪ জনের প্রাণহানি
প্রবল বৃষ্টির কারণে সৃষ্ট বন্যায় ভারতের উত্তরাঞ্চলীয় প্রদেশে অন্তত ৪৪ জনের প্রাণহানি ঘটেছে বলে জানা গেছে। এছাড়াও হাজার হাজার লোক ত্রাণ কেন্দ্রে আশ্রয় নিয়েছে। গত ২৪ থেকে ৪৮ ঘণ্টায় টানা বৃষ্টির কারণে রাজ্যের দুটি নদীর পানি উপচে এ বন্যা দেখা দিয়েছে।





   নিষেধাজ্ঞা আরোপে আন্তর্জাতিক নিয়ন্ত্রণের আহ্বান মাহাথিরের
মালয়েশিয়ার প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদ কোন দেশের বিরুদ্ধে নিষেধাজ্ঞা আরোপে বৃহত্তরভাবে আন্তর্জাতিক নিয়ন্ত্রণের আহ্বান জানিয়ে ইরানের সাথে বিশ্বের সকল দেশের বাণিজ্য বন্ধ করতে বাধ্য করার যুক্তরাষ্ট্রের প্রচেষ্টার সমালোচনা করেন। খবর: এএফপি





   সৌদিতে বিদেশি পর্যটকরা যেসব জায়গায় ঘুরতে পারবেন
বিদেশী পর্যটকদের জন্য প্রথমবারের মত সৌদির দরজা উন্মুক্ত করা হয়েছে অর্থাৎ সৌদি সরকার এই প্রথম ট্যুরিস্ট ভিসা চালু করেছে। ভিসার সাথে শিথিল করা হয়েছে পোশাকের নিয়ম-কানুনও।





   আফগানিস্তানে প্রেসিডেন্ট নির্বাচন আজ
আজ (২৮ সেপ্টেম্বর) শনিবার আফগানিস্তানে প্রেসিডেন্ট নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে।  এই নির্বাচনকে ঘিরে নেওয়া হয়েছে বাড়তি নিরাপত্তার ব্যবস্থা। দেশজুড়ে মোতায়েন থাকছেন ৩ লাখ নিরাপত্তাকর্মী। থাকছেন ১ লাখ পর্যবেক্ষক।





   জাতিসংঘ শান্তি মিশন থেকে বাদ শ্রীলঙ্কা
যুদ্ধাপরাধে অভিযুক্ত এক মেজর জেনারেলকে সেনাবাহিনীর প্রধান পদে নিযুক্ত করায় শ্রীলঙ্কাকে শান্তিরক্ষা কার্যক্রম থেকে সাময়িকভাবে বাদ দিয়েছে জাতিসংঘ। গত মাসে শাবেন্দ্র সিলভা নামে ওই মেজর জেনারেলকে এ পদোন্নতি দেওয়ার পর জাতিসংঘ এবং পশ্চিমা কিছু দেশ উদ্বেগ জানিয়েছিল। কিন্তু শ্রীলঙ্কার সরকার পিছু না হটায় শেষতক জাতিসংঘ তাদের বিরুদ্ধে এই সিদ্ধান্ত নিলো।





   পুতিনের বিশেষ স্মার্টফোনে কী আছে?
রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন ভিন্ন দেশের রাষ্ট্রপ্রধানদের সাথে টেলিফোনে কথা বলার জন্য বিশেষ মোবাইল ফোন ব্যবহার করেন। এ মোবাইল ফোন কেবলমাত্র পুতিনের জন্যই বিশেষভাবে বানানো হয়েছে।



   ট্যুরিস্ট ভিসা চালু করছে সৌদি আরব
তেলভিত্তিক অর্থনীতি থেকে নির্ভরতা কমাতে ও অর্থনীতিকে আরো সমৃদ্ধ করতে বিদেশি পর্যটকদের জন্য প্রথমবারের মতো সৌদি আরবের দরজা খুলছে। দেশটি বিদেশি পর্যটকদের জন্য ট্যুরিস্ট ভিসা চালু করছে।



   বস্তি যখন পর্যটকদের আকর্ষণীয় স্থান!
বিশ্বের বিভিন্ন দেশ থেকে আসা পর্যটকেরা ভারতের তাদের অবকাশ যাপনের অংশ হিসেবে খুব কাছ থেকে দারিদ্র এবং দরিদ্র মানুষের জীবন দেখতে প্রতি বছর ভীড় করে দেশটির মুম্বাইয়ে। মুম্বাইয়ের ধারাভি বস্তিকে বলা হয় এশিয়ার সবচাইতে বড় বস্তি। ভারতের ভ্রমণ বিষয়ক বহু ওয়েবসাইটে এই বস্তিকে খুব চমকপ্রদ ভ্রমণ অভিজ্ঞতা বলে বিদেশীদের কাছে তুলে ধরা হয়। তাতে বেশ ভালো উপার্জন হচ্ছে বলে জানায় বিবিসি।



   শক্তিশালী ভূমিকম্পের আঘাত ইন্দোনেশিয়ায়
ইন্দোনেশিয়ার প্রত্যন্ত মালুকু দ্বীপপুঞ্জে আজ বৃহস্পতিবার শক্তিশালী ভূমিকম্পের আঘাতে কমপক্ষে একজন মারা গেছেন ও আরেকজন নিখোঁজ রয়েছে। এতে অনেক ঘরবাড়ি ধসে পড়েছে এবং ভূমিধসের সৃষ্টি হয়েছে। রিখটার স্কেলে এর তীব্রতা ছিল ৬.৫। তবে এতে সুনামির কোনো সতর্কতা জারি করা হয়নি। খবর এএফপি’র।





   সাংবাদিক জামাল খাসোগি হত্যার দায় প্রকাশ্যে স্বীকার করলেন সৌদি যুবরাজ
অবশেষে প্রখ্যাত সাংবাদিক জামাল খাসোগি হত্যার দায় প্রকাশ্যে স্বীকার করলেন সৌদি আরবের যুবরাজ মোহাম্মদ বিন সালমান। মার্কিন টিভি চ্যানেল পিবিএস-কে দেওয়া সাক্ষাৎকারে বলেছেন, খাশোগি হত্যার দায় তার নিজের, কারণ তার নজরদারির মধ্যেই খাশোগি হত্যার ঘটনা ঘটেছে।





   ফ্রান্সের সাবেক প্রেসিডেন্ট জ্যাক শিরাকের মৃত্যু
ফ্রান্সের সাবেক প্রেসিডেন্ট জ্যাক শিরাক মারা গেছেন। তার বয়স হয়েছিল ৮৬ বছর। বৃহস্পতিবার তার পরিবার একথা জানায়।





   ইরানে ট্রেন লাইনচ্যুত হয়ে পাঁচজন নিহত
ইরানের দক্ষিণ-পূর্বাঞ্চলীয় জাহেদান শহরের কাছে একটি ট্রেন লাইনচ্যুত হয়ে পাঁচজন নিহত হয়েছে। এ ঘটনায় আহত হয়েছে আরো ৯২ জন। গতকাল বুধবার এ দুর্ঘটনা ঘটে।





   আফগানিস্তানে ১৬০ তালেবান নিহত
আফগানিস্তানের পূর্বাঞ্চলে সার-ই-পুল, জাউজ্জান ও ফারিয়াবে মঙ্গলবার রাতে একাধিক সিরিজ বিমান হামলা চালানো হয় বলে জানিয়েছে সেনাবাহিনীর দায়িত্বশীল অংশটি। এতে অন্তত ১৬০ জন তালেবান সেনা নিহত এবং ৫০ জনেরও বেশি আহত হয়েছেন। আফগানিস্তানের উত্তরাংশের দায়িত্বে নিয়োজিত সেনাবাহিনীর ২৯নং সেক্টর শাহীন কর্প এ খবর নিশ্চিত করেছে।





   আটক করা মার্কিন ও ব্রিটিশ ড্রোন প্রদর্শন করল ইরান
ইরানের আকাশসীমা লঙ্ঘন করার জন্য আটক করা হয়েছে মার্কিন ও ব্রিটিশ ড্রোন ৷ আর এবার সেগুলির একটি প্রদর্শনীর আয়োজন করল ইসলামি বিপ্লবী গার্ড বাহিনী বা আইআরজিসি। 



   পাপুয়ায় শিক্ষার্থীদের বিক্ষোভে আগুনে পুড়ে মরলো ২৩ জন
বিভিন্ন গণমাধ্যমের খবরে বলা হয়েছে, বিক্ষোভকারীদের বেশিরভাগই হাই স্কুলের শিক্ষার্থী। তবে পাপুয়ার পুলিশ এই অভিযোগ অস্বীকার করে একে ‘ধাপ্পাবাজি’ বলে বর্ণনা করেছে। তাদের ভাষ্য, বিভিন্ন স্কুলের শিক্ষার্থীদের মধ্যে মারামারির ঘটনা থেকে দাঙ্গাগুলোর সূত্রপাত হয়।



   মক্কায় ক্রেন দূর্ঘটনায় নিহত ও আহতের ক্ষতিপূরণ দিচ্ছেন সৌদি সরকার
সৌদি আরবে ২০১৫ সালে পবিত্র হজ পালন করতে এসে ক্রেন দুর্ঘটনায় আহত বাংলাদেশিরা পাচ্ছেন সাড়ে পাঁচ কোটি টাকা।



   পাকিস্তানে শক্তিশালী ভূমিকম্প: নিহত ২৩, আহত তিন শতাধিক
পাকিস্তানের উত্তরাঞ্চলে মঙ্গলবার(২৪ সেপ্টেম্বর) শক্তিশালী ৫.৮ মাত্রার ভূমিকম্পে শেষ খবর পাওয়া পর্যন্ত অন্তত ১৯ জন নিহত হয়েছে। আহত হয়েছেন তিন শতাধিক মানুষ। ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে ভেঙে পড়েছে বাড়িঘরসহ বিভিন্ন ভবন।



   মিয়ানমারের বিচার দাবি মালয়েশিয়ার প্রধানমন্ত্রীর
রোহিঙ্গা সংকট সমাধানে মিয়ানমারের আন্তরিকতা নিয়ে প্রশ্ন তুলেছেন মালয়েশিয়ার প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদ।



   আমি একজন ভালো মধ্যস্থতাকারী, আমাকে নোবেল দেওয়া উচিত: ট্রাম্প
যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলেছেন, বহু কারণেই আমাকে নোবেল পুরস্কার দেওয়া উচিত; যদি তারা (আয়োজকরা) এটি নিরপেক্ষভাবে দেয়। কিন্তু এটি যথাযথভাবে দেওয়া হয় না। সোমবার (২৪ মঙ্গলবার) নিউ ইয়র্কে পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের সঙ্গে এক যৌথ সংবাদ সম্মেলনে তিনি এমন মন্তব্য করেন।





   ইয়েমেনে মুহুর্মুহু সৌদি হামলাঃ নিহত ১৬
ইয়েমেনের দক্ষিণাঞ্চলে সৌদি জঙ্গিবিমানের হামলায় অন্তত ১৬ জন বেসামরিক ব্যক্তি নিহত হয়েছে। নিহতদের মধ্যে ১১ জন নারী ও শিশু রয়েছে। ধালে প্রদেশের আবাসিক এলাকাকে লক্ষ্য করে এ হামলা চালানো হয়।





   ব্রিটিশ পার্লামেন্ট স্থগিত বেআইনিঃ সুপ্রিম কোর্ট
ব্রিটিশ পার্লামেন্ট স্থগিতের ঘোষণা বেআইনি ঘোষণা করেছে দেশটির সুপ্রিম কোর্ট। চলতি মাসের প্রথম দিকে প্রধানমন্ত্রী বরিস জনসন পাঁচ সপ্তাহের জন্য পার্লামেন্ট স্থগিত ঘোষণা করেন। সুপ্রিম কোর্ট বলেছে, আগামী ৩১ অক্টোবর ব্রেক্সিট কার্যকর করতে পার্লামেন্ট স্থগিতের ঘোষণা ছিল ভুল।





   সৌদি আরবের ৮৯তম জাতীয় দিবস
দিবসটি মূলত সৌদি আরবের প্রতিষ্ঠা দিবস। প্রতিবারের মতো এবারও সৌদি আরব অত্যন্ত আনন্দঘন পরিবেশের মধ্যদিয়ে এই দিবস উদযাপন করেছে সৌদি নাগরিক এবং এ দেশে বসবাসরত বিদেশিরা।





   মিসরে সিসির বিরুদ্ধে টানা বিক্ষোভ
মিসরে দ্বিতীয় দিনের মতো শনিবার প্রেসিডেন্ট আবদেল ফাত্তাহ আল-সিসির শাসনের বিরুদ্ধে বিক্ষোভ হয়েছে। শুক্রবারের ধারাবাহিকতায় এ দিনও দেশের বিভিন্ন স্থানে রাজপথে নেমে আসে আন্দোলনকারীরা। 



   সামরিক কুচকাওয়াজে ট্যাংক, ড্রোন, সাঁজোয়া যান ও স্মার্ট বোমা প্রদর্শন ইরানের
সৌদি আরবের সঙ্গে চলমান উত্তেজনার মধ্যেই এক সামরিক কুচকাওয়াজে ইরান নিজস্ব প্রযুক্তিতে তৈরি নতুন ট্যাংক, ড্রোন, সাঁজোয়া যান ও শক্তিশালী বোমা প্রদর্শন করেছে।



   বিপুল অস্ত্রসহ পাঞ্জাবে ৪ জঙ্গি গ্রেফতার
ভারতের পাঞ্জাবে নাশকতার পরিকল্পনা করেছিল নিষিদ্ধ জঙ্গি সংগঠন খালিস্তান জিন্দাবাদ ফোর্স। পাঞ্জাব ছাড়াও পার্শ্ববর্তী রাজ্যে জঙ্গি কর্মকাণ্ডের ছক তৈরি করা হচ্ছি বলে জানিয়েছে পুলিশ।



   ৩৭০ ধারার জন্য উন্নয়ন বঞ্চিত হচ্ছিল কাশ্মীরের মানুষ: মোদি
ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বলেছেন, ৩৭০ ধারার জন্য অনেক উন্নয়নমূলক কাজ থেকে বঞ্চিত হচ্ছিল কাশ্মীরের মানুষ। এসময় কাশ্মীর ইস্যুতে পাকিস্তানের কঠোর সমালোচনাও করেন মোদি। 



   পাকিস্তান অধিকৃত কাশ্মীরের জন্য দায়ী নেহেরু: অমিত শাহ
ভারতের কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী ও বিজেপি সভাপতি অমিত শাহ বলেছেন, পাকিস্তান অধিকৃত কাশ্মীরের জন্য দায়ী জওহরলাল নেহেরু। তিনি বলেন, ১৯৪৭ সালে ‘অসময়ে যুদ্ধবিরতি’র জন্য এমনটা হয়েছে।



   হুতি বিদ্রোহীদের হামলা বন্ধের প্রস্তাব, স্বাগত জানালো জাতিসংঘ
ইয়েমেনের ইরান সমর্থিত হুতি বিদ্রোহীরা সৌদি আরবে সব ধরনের হামলা বন্ধের প্রস্তাব দিয়েছে।  এই প্রস্তাবকে শান্তি প্রক্রিয়ার অংশ হিসেবে স্বাগত জানিয়েছে জাতিসংঘ। জাতিসংঘের এক বিবৃতিতে বলা হয়েছে, এই প্রস্তাব বিদ্রোহীদের যুদ্ধ বন্ধ করার আগ্রহের পক্ষে একটি শক্তিশালী বার্তা দেবে।




  এই বিভাগ থেকে আরও সংবাদ

   বিশ্বের সবচেয়ে পুরনো মুক্তার সন্ধান আবুধাবিতে
   ভারতে প্রতি ১৬ মিনিটে একজন নারী ধর্ষণের শিকার
   কাশ্মীরে গোলাগুলি, নিহত ৩
   লন্ডনে ফিরতে চান আইএস বধূ শামীমা
   আদিম মানুষের মতোই চার পায়ে ভর দিয়ে চলেন যারা
   অভিষেক হলো জাপানের নতুন সম্রাট নারুহিতোর
   একটা মানুষও পশ্চিমবঙ্গ থেকে যাবে না, আমি পাহারাদার: মমতা
   কারাগার থেকে হাসপাতালে নওয়াজ শরীফ
   দ্বিতীয় বারের মত প্রধানমন্ত্রী হতে চলেছেন জাস্টিন ট্রুডো
   তেহরানের বৃহত্তম তেল শোধনাগারে অগ্নিকাণ্ড
   কানাডায় চলছে ৪৩ তম সাধারণ নির্বাচন
   কঙ্গোয় যাত্রীবাহী বাস উল্টে ৩০ জনের প্রাণহানি
   ইইউকে সই ছাড়া চিঠি পাঠালেন ব্রিটিশ প্রধানমন্ত্রী
   ব্রাজিলে ভবন ধসে ৯ জনের মৃত্যু
   প্রথমবার মহাকাশে হাঁটলেন নারী নভোচারীদের দল
   কঙ্গোতে ইবোলা পরিস্থিতি এখনো ভয়াবহ
   উত্তাল চিলিতে জরুরি অবস্থা জারি
   পাকিস্তানের মসজিদে কোরআন তিলাওয়াত শুনলেন উইলিয়াম-কেট মিডলটন
   বোমা মেরে নিজেদের সামরিক ঘাঁটি উড়িয়ে দিল যুক্তরাষ্ট্র
   ব্যাপক সংঘর্ষের পর গুজমানের ছেলেকে ছেড়ে দিলো মেক্সিকান পুলিশ
   যুক্তরাষ্ট্রে রানওয়ে থেকে ছিটকে পড়েছে বিমান
   মহাবন আমাজন নিয়ে যত অজানা তথ্য !
   মাদক সম্রাট ‘এল চাপো’র পুত্র গ্রেফতার, ব্যাপক বন্দুকযুদ্ধ
   সৌদি আরব সফরে যাচ্ছেন মোদি
   ভয়াবহ রূপ নিয়েছে লেবাননের দাবানল
   ব্রেক্সিট চুক্তিতে সম্মত হয়েছে ব্রিটেন-ইউরোপীয় ইউনিয়ন
   ফিলিপাইনে ৬.৩ মাত্রার ভূমিকম্প
   হংকং প্রসঙ্গে যুক্তরাষ্ট্রকে চীনের হুঁশিয়ারি
   ইরানের সঙ্গে চুক্তি স্বাক্ষরের আগ্রহ প্রকাশ করল যুক্তরাষ্ট্র
   নীল নদের পশ্চিম তীরে মিলল সুরক্ষিত কাঠের কফিন


  পুরনো সংখ্যা