logo



   প্রচ্ছদ  -   আন্তর্জাতিক
  একদিনে ১২৪৩ জনের মৃত্যু, শনাক্ত সাড়ে ৪ লাখ
মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে বিশ্বে মৃত্যু ও নতুন রোগী শনাক্ত আরও বেড়েছে। একদিনে ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মারা গেছেন ১ হাজার ২৪৩ জন এবং নতুন করে সংক্রমিত হয়েছেন ৪ লাখ ৫৭ হাজার ৯৫৩ জন। আগের দিন মারা যান ১ হাজার ৫৬ জন জন ও সংক্রমিত হন ৪ লাখ ৩২ হাজার ৯৫৩ জন।


  করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ১০৫৬, শনাক্ত সোয়া ৪ লাখ
মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে বিশ্বে গত ২৪ ঘণ্টায় আগের দিনের তুলনায় মৃত্যু ও নতুন রোগী শনাক্তের সংখ্যা বেড়েছে। গত ২৪ ঘণ্টায় ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মারা গেছেন ১ হাজার ৫৬ জন এবং নতুন করে সংক্রমিত হয়েছেন ৪ লাখ ৩২ হাজার ৯৫৩ জন। আগের দিন মারা গেছেন ৯৪৩ জন ও সংক্রমিত হন ৩ লাখ ১৮ হাজার ৩২৮ জন।


  চির ঘুমে রানি এলিজাবেথ
পৃথিবী থেকে চিরবিদায় নিলেন ব্রিটেনের রাজসিংহাসনে দীর্ঘদিন দায়িত্ব পালন করা রানি দ্বিতীয় এলিজাবেথ। প্রচণ্ড ঠান্ডার মধ্যে দাঁড়িয়ে থেকে সাধারণ মানুষের শ্রদ্ধা জানানো এবং বিশ্বনেতাদের স্মরণের মাধ্যমে রানিকে বিদায় জানানো হলো।




  মিয়ানমারে সেনা হেলিকপ্টার থেকে স্কুলে গুলি, শিশুসহ নিহত ১৩
মিয়ানমারের একটি স্কুলে জান্তা সরকারের সেনাবাহিনী হেলিকপ্টার থেকে গুলিবির্ষণ করা হয়েছে। এতে সাত শিশুসহ কমপক্ষে ১৩ জন নিহত এবং ১৭ জন আহত হয়েছেন। এছাড়া আটক করা হয়েছে আরও ২০ শিক্ষার্থী ও শিক্ষককে।




  ২৪ ঘণ্টায় ৬৩১ জনের মৃত্যু, শনাক্ত ৩ লাখ ৪ হাজার
করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় বিশ্বে ৬৩১ জনের মৃত্যু হয়েছে। নতুন করে এ ভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৩ লাখ ৪ হাজার ৩০২ জন। এছাড়া একদিনে সুস্থ হয়েছেন ৪ লাখ ৩০ হাজার ৮৮৫ জন।


  মেক্সিকোতে ৭.৬ মাত্রার শক্তিশালী ভূমিকম্প, নিহত ১
মেক্সিকোর পশ্চিমাঞ্চলে ৭ দশমিক ৬ মাত্রার শক্তিশালী ভূমিকম্প আঘাত হেনেছে। এই ঘটনায় এখন পযর্ন্ত ১ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে।  


  বিশ্বে করোনায় মৃত্যু ও শনাক্তের সর্বশেষ তথ্য
করোনাভাইরাসে বিপর্যস্ত গোটা বিশ্ব। এখন পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ৬১ কোটি ৬৪ লাখ ৯১ হাজার ৩৬৯ জন। এখন পর্যন্ত করোনায় মৃত্যু হয়েছে ৬৫ লাখ ২৯ হাজার ৬৯ জনের।


  কোভিড: বিশ্বে ২৪ ঘণ্টায় শনাক্ত ৫ লাখের বেশি
বিশ্বে মহামারি করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় মৃত্যু ও সংক্রমণ দুটোই বেড়েছে। এসময়ে এক হাজার ৪৬৬ জনের মৃত্যুর পাশাপাশি সংক্রমিত হয়েছেন পাঁচ লাখ ২০ হাজার ৯৬৯ জন। এ নিয়ে মহামারির শুরু থেকে এ পর্যন্ত মৃত্যু বেড়ে ৬৫ লাখ ২২ হাজার ৮৯৬ জন এবং সংক্রমণ বেড়ে পৌঁছেছে ৬১ কোটি ৫৩ লাখ ২৪ হাজার ১১ জনে।


  রাশিয়ার সঙ্গে আর আলোচনা চায় না ইউক্রেন
ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি জানিয়েছেন, তিনি এখন আর রাশিয়ার সঙ্গে আলোচনা চান না।


  ২৪ ঘণ্টায় ৮৫৫ জনের মৃত্যু, শনাক্ত ৩ লাখ ৪৯ হাজার
করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় বিশ্বে ৮৫৫ জনের মৃত্যু হয়েছে। নতুন করে এ ভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৩ লাখ ৪৯ হাজার ৫৬০ জন। এছাড়া একদিনে সুস্থ হয়েছেন ৬ লাখ ৪৩ হাজার ৯৫৯ জন।


  করোনায় একদিনে ১৫৯৩ মৃত্যু, শনাক্ত ৫ লাখ ১৫ হাজার
বিশ্বে মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় এক হাজার ৫৯৩ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মহামারি শুরুর পর থেকে এ পর্যন্ত মোট মৃত্যু বেড়ে দাঁড়িয়েছে ৬৫ লাখ ৯ হাজার ১৬৭ জন। একই সময়ে নতুন রোগী শনাক্ত হয়েছেন পাঁচ লাখ ১৪ হাজার ৮২৪ জন। এ নিয়ে শনাক্ত বেড়ে দাঁড়িয়েছে ৬১ কোটি ১৮ লাখ ৬১ হাজার ৮৬৯ জনে।


  দূর থেকে মনে হয় পুরো পাকিস্তানই এখন সাগর
দূর থেকে পাকিস্তানের বন্যাদুর্গত অঞ্চলগুলোর দিকে তাকালে মনে হয় পুরো পাকিস্তানই এখন সাগর। 


  যুক্তরাষ্ট্রে একদিনে ২৫১ জনের মৃত্যু, সংক্রমণ বেশি জাপানে
বৈশ্বিক মহামারি করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় বিশ্বে ১ হাজার ৫৫৯ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃত্যু বেড়ে দাঁড়িয়েছে ৬৪ লাখ ৯১ হাজার ৯৬০ জনে। নতুন করে ৫ লাখ ৪৩ হাজার ৮১০ জনের করোনা শনাক্ত হয়েছে। মহামারির শুরু থেকে এ পর্যন্ত শনাক্ত বেড়ে দাঁড়িয়েছে ৬০ কোটি ৭১ লাখ ৭৫ হাজার ৭৭৫ জনে।


  বিশ্বে আরও সোয়া ৫ লাখ শনাক্ত, ১২১৬ জনের মৃত্যু
বৈশ্বিক মহামারি করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় বিশ্বে মৃত্যু ও সংক্রমণ দুটোই কমেছে। এ সময়ে করোনায় এক হাজার ২১৬ জনের মৃত্যুর পাশাপাশি সংক্রমিত হয়েছেন ৫ লাখ ২৭ হাজার ৫৮০ জন। এ নিয়ে মহামারির শুরু থেকে এ পর্যন্ত মোট মৃত্যু ৬৪ লাখ ৮৬ হাজার ৮৬৩ জন এবং শনাক্ত বেড়ে দাঁড়িয়েছে ৬০ কোটি ৫৩ লাখ ২৮ হাজার ৭৬২ জনে।


  লিবিয়ায় সংঘর্ষে নিহত ২৩, সহিংসতা বন্ধে জাতিসংঘের আহ্বান
লিবিয়ার ত্রিপোলিতে সশস্ত্র দুই মিলিশিয়া গ্রুপের মধ্যে দফায় দফায় সংঘর্ষে অন্তত ২৩ জন নিহত হয়েছেন। রক্তক্ষয়ী সংঘর্ষে রণক্ষেত্রে পরিণত হয়েছে গোটা রাজধানী ত্রিপোলি। সহিংসতা বন্ধে অবিলম্বে উভয়পক্ষকে শান্ত থাকার আহ্বান জানিয়েছে জাতিসংঘ।


  করোনায় আরও ১৯৬৯ মৃত্যু, শনাক্ত সাড়ে ৭ লাখ
বৈশ্বিক মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় বিশ্বে এক হাজার ৯৬৯ জনের মৃত্যু হয়েছে। এর আগের ২৪ ঘণ্টায় মারা যান এক হাজার ৭৮১ জন। ফলে একদিনের ব্যবধানে মৃত্যু কমেছে।


  আন্তর্জাতিক বাজারে তেলের দাম ৬ মাসের মধ্যে সর্বনিম্ন
আন্তর্জাতিক বাজারে আরও কমলো অপরিশোধিত তেলের দাম। অয়েল প্রাইস ডটকমের তথ্যমতে, মঙ্গলবার (১৬ আগস্ট) পূর্ব-দেশীয় সময় (ইটি) দুপুর ২টা ২৪ মিনিটে ডব্লিউটিআইয়ের দাম কমে ব্যারেলপ্রতি ৮৬ দশমিক ১৩ মার্কিন ডলারে পৌঁছায়, যা আগের দিনের তুলনায় ৩ দশমিক ২৮ ডলার বা ৩ দশমিক ৬৭ শতাংশ কম। খবর রয়টার্সের।


  একদিনে ১৪৫৬ জনের মৃত্যু, শনাক্ত ৫ লাখ ১২ হাজার
বৈশ্বিক মহামারি করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় বিশ্বে ১ হাজার ৪৫৬ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃত্যু বেড়ে দাঁড়িয়েছে ৬৪ লাখ ৫৬ হাজার ৪৮৭ জনে। নতুন করে ৫ লাখ ১২ হাজার ৪০৪ জনের করোনা শনাক্ত হয়েছে। মহামারির শুরু থেকে এ পর্যন্ত শনাক্ত বেড়ে দাঁড়িয়েছে ৫৯ কোটি ৬৯ লাখ ৩৪ হাজার ১২ জনে।


  একদিনে ১০৮৪ জনের মৃত্যু, শনাক্ত ৪ লাখ ৩৭ হাজার
বৈশ্বিক মহামারি করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় বিশ্বে ১ হাজার ৮৪ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃত্যু বেড়ে দাঁড়িয়েছে ৬৪ লাখ ৫৬ হাজার ৪৮৭ জনে। নতুন করে ৪ লাখ ৩৭ হাজার ৮০৫ জনের করোনা শনাক্ত হয়েছে। মহামারির শুরু থেকে এ পর্যন্ত শনাক্ত বেড়ে দাঁড়িয়েছে ৫৯ কোটি ৫৯ লাখ ৪৭ হাজার ৯৭৪ জনে।


  একদিনে ১০২০ জনের মৃত্যু, শনাক্ত ৫ লাখ ৯ হাজার
বৈশ্বিক মহামারি করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় বিশ্বে ১ হাজার ২০ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃত্যু বেড়ে দাঁড়িয়েছে ৬৪ লাখ ৫৪ হাজার ৭৮৩ জনে। নতুন করে ৫ লাখ ৯ হাজার ১০ জনের করোনা শনাক্ত হয়েছে। মহামারির শুরু থেকে এ পর্যন্ত শনাক্ত বেড়ে দাঁড়িয়েছে ৫৯ কোটি ৫৩ লাখ ৪৮ হাজার ১২৭ জনে।


  আরও ১২৭৭ জনের মৃত্যু, শনাক্ত পাঁচ লাখের বেশি
গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় মৃত্যু ও শনাক্ত কমেছে। এসময় সারা বিশ্বে আরও ১ হাজার ২৭৭ জনের মৃত্যু হয়েছে। আর নতুন করে করোনা শনাক্ত হয়েছে ৫ লাখ ৭৭ হাজার ৯৩৯ জনের।


  করোনায় আরও ১৯৪৮ মৃত্যু, শনাক্ত ৭ লাখ ৩৪ হাজার
বৈশ্বিক মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় বিশ্বে এক হাজার ৯৪৮ জনের মৃত্যু হয়েছে। এর আগের ২৪ ঘণ্টায় করোনায় মারা যান এক হাজার ৭২৪ জন। ফলে একদিনের ব্যবধানে বিশ্বে করোনায় মৃত্যু বেড়েছে। 


  বিশ্বে করোনায় মৃত্যু ও শনাক্তের সর্বশেষ তথ্য
করোনাভাইরাসে বিপর্যস্ত গোটা বিশ্ব। এখন পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ৫৯ কোটি ২১ লাখ ২৯ হাজার ৮৬  জন। এখন পর্যন্ত করোনায় মৃত্যু হয়েছে ৬৪ লাখ ৪৪ হাজার ৭৮৬ জনের।


  কোভিড: বিশ্বে মৃত্যু বেড়েছে, কমেছে শনাক্ত
করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় বিশ্বব্যাপী আরও ১ হাজার ৮৪৭ জনের মৃত্যু হয়েছে। এ সময় নতুন রোগী শনাক্ত হয়েছে ৬ লাখ ৯৬ হাজার ৯৭৪ জন।




  নিউইয়র্কে বাংলাদেশ কনস্যুলেটে বঙ্গমাতার জন্মবার্ষিকী পালিত
বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিবের ৯২তম জন্মবার্ষিকী পালন করেছে বাংলাদেশ কনস্যুলেট জেনারেল নিউইয়র্ক। গত সোমবার (৮ আগস্ট) জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর অংশগ্রহণে ‘মহীয়সী বঙ্গমাতার চেতনা: অদম্য বাংলাদেশের প্রেরণা’ প্রতিপাদ্যকে উপজীব্য করে দিবসটি পালন করা হয়।




  ট্রাম্পের বাড়িতে এফবিআই অভিযানে ক্ষুব্ধ রিপাবলিকানরা
যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ফ্লোরিডার বাড়িতে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা-এফবিআই’য়ের তল্লাশি নিয়ে ক্ষুব্ধ প্রতিক্রিয়া প্রকাশ করেছেন কয়েকজন রিপাবলিকান নেতা।




  দৈনিক মৃত্যু ও শনাক্তে শীর্ষে জাপান
বৈশ্বিক মহামারি করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় বিশ্বে মৃত্যু ও সংক্রমণ দুটোই কমেছে। এসময়ে বিশ্বজুড়ে ভাইরাসটিতে ৭৮০ জনের মৃত্যুর পাশাপাশি সংক্রমিত হয়েছেন ৫ লাখ ৫৬ হাজার ৩৩১ জন। এ নিয়ে মহামারির শুরু থেকে এ পর্যন্ত মৃত্যু বেড়ে ৬৪ লাখ ৩৬ হাজার ৩৯৭ জন এবং শনাক্ত বেড়ে দাঁড়িয়েছে ৫৮ কোটি ৯৩ লাখ ৪ হাজার ৯৯ জনে।


  কোভিড: বিশ্বে কমেছে মৃত্যু ও আক্রান্তের সংখ্যা
করোনাভাইরাসে বিশ্বব্যাপী গত ২৪ ঘণ্টায় আরও ১ হাজার ২৭৩ জনের মৃত্যু হয়েছে। এ সময় করোনা রোগী শনাক্ত হয়েছে ৬ লাখ ৩৮ হাজার ৬১২ জন।


  একদিনে ৮ লাখের বেশি শনাক্ত, মৃত্যু ১৯০০
বিশ্বে মহামারি করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় মৃত্যু ও শনাক্ত দুটোই বেড়েছে। এসময়ে ১ হাজার ৮৯৭ জনের মৃত্যুর পাশাপাশি ভাইরাসটিতে শনাক্ত হয়েছেন ৮ লাখ ১৯ হাজার ৯৫০ জন। এ নিয়ে মহামারি শুরুর পর থেকে এ পর্যন্ত বিশ্বে মোট মৃত্যু বেড়ে ৬৪ লাখ ২৬ হাজার ২৯০ জন এবং শনাক্ত বেড়ে দাঁড়িয়েছে ৫৮ কোটি ৪৯ লাখ ৭৬ হাজার ৮৭০ জনে।


  দৈনিক মৃত্যুতে শীর্ষে যুক্তরাষ্ট্র, শনাক্তে জাপান
করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় বিশ্বে আরও ১ হাজার ৭২৮ জনের মৃত্যু হয়েছে। এছাড়া নতুন করে এ ভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৭ লাখ ৩৪ হাজার ২২৭ জন। এছাড়া একদিনে সুস্থ হয়েছেন ১০ লাখ ৮৭ হাজার ৭৮২ জন।


  মার্কিন রাষ্ট্রদূতকে তলব করল চীন
হুশিয়ারি সত্ত্বেও তাইওয়ানে মার্কিন প্রতিনিধি পরিষদের স্পিকার ন্যান্সি পেলোসির সফরের প্রতিবাদে বেইজিংয়ে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত নিকোলাস বার্নসকে তলব করেছে চীনের পররাষ্ট্র মন্ত্রণালয়। 


  ১৪ মাসের মধ্যে সর্বোচ্চ রেমিট্যান্স
গত ১৪ মাসের মধ্যে সবচেয়ে বেশি রেমিট্যান্স এসেছে জুলাই মাসে। এ মাসে প্রবাসীরা ২০৯ কোটি ৬৯ লাখ ১০ হাজার (২.১ বিলিয়ন) ডলার রেমিট্যান্স পাঠিয়েছেন।  যা বর্তমান বিনিময় হার (প্রতি ডলার ৯৪ টাকা ৭০ পয়সা) হিসাবে টাকার অঙ্কে এই অর্থের পরিমাণ ১৯ হাজার ৮৫৬ কোটি টাকা।


  বিশ্বে করোনায় মৃত্যু ও শনাক্তের সর্বশেষ তথ্য
করোনাভাইরাসে বিপর্যস্ত গোটা বিশ্ব। এখন পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ৫৮ কোটি ২১ লাখ ৭৩ হাজার ৪৮৫ জন। এখন পর্যন্ত করোনায় মৃত্যু হয়েছে ৬৪ লাখ ১৯ হাজার ৮৩৩ জনের।


  লিজ ট্রাস প্রধানমন্ত্রী হওয়ার সম্ভাবনা ৯০ শতাংশ
বরিস জনসনের উত্তরসূরী হিসেবে যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী হওয়ার দৌড়ে আরও এগিয়ে গেলেন লিজ ট্রাস। ফলাফল ঘোষণার সময় ঘনিয়ে আসার সঙ্গে সঙ্গে তার বিজয়ী হওয়ার সম্ভাবনা বেড়ে দাঁড়িয়েছে ৯০ শতাংশে। বেটিং কোম্পানি এসমার্কেটসের তথ্যের ভিত্তিতে এ কথা জানিয়েছে মার্কিন সংবাদামধ্যম ব্লুমবার্গ।


  বিশ্বে করোনা শনাক্ত ৫৮ কোটি ছাড়ালো
বৈশ্বিক মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় বিশ্বে ১৯১৭ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৮ লাখ ৩৬ হাজার ১৭৩ জন। এর আগের ২৪ ঘণ্টায় করোনায় মারা যান ১৭৯২ জন।


  উহানে ফের করোনার হানা, আবারও লকডাউন
করোনা ভাইরাস মহামারির শুরু থেকে ‘জিরো কোভিড’ পলিসি অবলম্বন করে আসছে চীন। এই নীতির অধীনে কোনো এলাকায় একজন করোনায় আক্রান্ত হলেও গণভাবে সবার নমুনা পরীক্ষা, কঠোর আইসোলেশন নিয়ম, স্থানীয়ভাবে লকডাউন আরোপসহ বিভিন্ন কৌশল অনুসরণ করে দেশটি।


  কোভিডে বিশ্বে একদিনে মৃত্যু ১৯শ’, আক্রান্ত ৮ লক্ষাধিক
বিশ্বজুড়ে করোনাভাইরাসে দৈনিক মৃত্যু ও শনাক্তের সংখ্যা আরও বেড়েছে। গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে মারা গেছেন প্রায় ১৯০০ মানুষ। একই সময়ে ভাইরাসটিতে নতুন করে আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে সাড়ে ৮ লাখ।


  ২৪ ঘণ্টায় মৃত্যুর শীর্ষে যুক্তরাষ্ট্র, সংক্রমণে জাপান
করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় বিশ্বে ১৯০২ জনের মৃত্যু হয়েছে। নতুন করে এ ভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৮ লাখ ৭৯ হাজার ৭০৪ জন। 


  মহাকাশ স্টেশন থেকে রাশিয়ার সরে যাওয়ার ঘোষণার পর যা বলল যুক্তরাষ্ট্র
ইউক্রেন যুদ্ধ কেন্দ্র করে রাশিয়ার সঙ্গে পশ্চিমা বিবাদের জেরে পাঁচ দেশের মাধ্যমে পরিচালিত যৌথ মহাকাশ স্টেশন আইএসএস থেকে সরে আসার এ ঘোষণা দিয়েছে রাশিয়া। মহাকাশ স্টেশন আইএসএস থেকে রাশিয়ার সরে যাওয়ার ঘোষণায় হতাশা জানিয়েছে যুক্তরাষ্ট্র। 


  একদিনে আরও ১৬৬৭ মৃত্যু, শনাক্ত ৮ লাখের বেশি
মহামারি করোনাভাইরাসে বিশ্বে আবারও বেড়েছে দৈনিক মৃত্যু ও সংক্রমণ। গত ২৪ ঘণ্টায় ১ হাজার ৬৬৭ জনের মৃত্যুর পাশাপাশি সংক্রমিত হয়েছেন ৮ লাখ ২৩ হাজার ৩২৫ জন। আগের দিনের তুলনায় মৃত্যু প্রায় ৬০০ এবং শনাক্ত বেড়েছে তিন লাখেরও বেশি। 


  কোভিডে বিশ্বে আরও ১ হাজার ৭১ জনের মৃত্যু
বিশ্বে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ১ হাজার ৭১ জনের। এ সময় ভাইরাসটিতে আক্রান্ত হয়েছেন ৫ লাখ ১৮ হাজার ৪৭৩ জন। আগের দিনের তুলনায় যা কমেছে প্রায় ৭০ হাজার।  


  ইরাকে তুরস্কের সামরিক ঘাঁটিতে রকেট হামলা
ইরাকের উত্তরাঞ্চলে অবস্থিত তুরস্কের একটি সামরিক ঘাঁটিতে রকেট হামলা হয়েছে।


  ৯৮ বছর বয়সে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন
ইতালির জিউসেপ্পে প্যাতার্নো ৯৮ বছর বয়সে অর্জন করেছেন স্নাতকোত্তর ডিগ্রি। তাকে বলা হচ্ছে দেশটির সবচেয়ে বয়স্ক শিক্ষার্থী।


  বিশ্বে করোনায় মৃত্যু ও শনাক্তের সর্বশেষ তথ্য
করোনাভাইরাসে বিপর্যস্ত গোটা বিশ্ব। এখন পর্যন্ত করোনা ৫৭ কোটি ৫০ লাখ ৬৪ হাজার ৭০৯ জন। এখন পর্যন্ত করোনায় মৃত্যু হয়েছে ৬৪ লাখ ৩ হাজার ৪১ জনের।


  কোভিড: ২৪ ঘণ্টায় বিশ্বে মৃত্যু ১০২৯, কমেছে শনাক্ত
করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় আরও ১ হাজার ২৯ জন মারা গেছেন, যা আগের দিন ছিল ১ হাজার ৭৫৯ জন। নতুন রোগী শনাক্ত হয়েছে ৭ লাখ ৪ হাজার ৮১৩ জন, যা আগের দিন ছিল ৮ লাখ ৬১ হাজার ৫৮৮ জন।


  ফরাসি পার্লামেন্টে টাই পরা নিয়ে হঠাৎ-বিতর্ক
বিতর্ক তৈরি করার মতো বা আলোচনার মতো অনেক বিষয়ই আছে ফ্রান্সে। কিন্তু তা সত্ত্বেও সেখানে যে পোশাকবিধি নিয়ে সরগরম সেদেশের সংসদ, তার কারণ আছে।


  মাঙ্কিপক্সের সংক্রমণ: স্বাস্থ্যক্ষেত্রে জরুরি অবস্থা ঘোষণা হু-র
বিশ্বের বিভিন্ন দেশে দ্রুত ছড়াচ্ছে সংক্রমক মাঙ্কিপক্স। কয়েকদিন আগেই বিশ্বস্বাস্থ্য সংস্থা সতর্ক করেছিল এখন সাবধান না হলে করোনার মতো ভয়ঙ্কর আকার নিতে পারে মাঙ্কিপক্স। এবার এনিয়ে জরুরি অবস্থা ঘোষণা করল বিশ্বস্বাস্থ্য সংস্থা(হু)।


  ব্রাহ্মণবাড়িয়ায় ম্যাজিস্ট্রেট ও পুলিশের ওপর হামলা, আহত ৩
ব্রাহ্মণবাড়িয়ার নবীনগরে ইউপি নির্বাচনের প্রার্থীদের আচরণবিধির ওপর ভ্রাম্যমাণ আদালতের অভিযান চলাকালে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও পুলিশ সদস্যদের ওপর হামলা চালিয়েছেন প্রার্থীর সমর্থকরা। এ ঘটনায় স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী বোরহান উদ্দিনকে আটক করেছে পুলিশ। 


  করোনায় আরও ১৭৭২ জনের মৃত্যু, শনাক্ত ৮ লাখ ৬৪ হাজার
করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় বিশ্বে ১ হাজার ৭৭২ জনের মৃত্যু হয়েছে। নতুন করে এ ভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৮ লাখ ৬৪ হাজার ৬০৪ জন। এছাড়া একদিনে সুস্থ হয়েছেন ৭ লাখ ২৭ হাজার ৯২৮ জন।


  শ্রীলঙ্কায় নতুন প্রেসিডেন্ট নির্বাচন আজ
ইতিহাসের গভীরতম অর্থনৈতিক সংকট থেকে শ্রীলঙ্কাকে টেনে তুলতে কে হবেন কাণ্ডারী? কে হবেন দেশটির নতুন প্রেসিডেন্ট? এটি জানা যাবে আজই। বুধবার (২০ জুলাই) নতুন প্রেসিডেন্ট নির্বাচনে ভোট অনুষ্ঠিত হবে দক্ষিণ এশিয়ার দ্বীপরাষ্ট্রটিতে।


  রেকর্ড ভাঙা তাপপ্রবাহ, লন্ডনে ‘জরুরি অবস্থা’ ঘোষণা
যুক্তরাজ্যে রেকর্ডভাঙা তাপপ্রবাহের মধ্যে ছড়িয়ে পড়েছে আগুন। দেশটির রাজধানী লন্ডনে প্রথমবারের মতো তাপমাত্রা ছাড়িয়েছে ৪০ ডিগ্রি সেলসিয়াস। 


  কুয়েতের নতুন প্রধানমন্ত্রী শেখ মোহাম্মদ সাবাহ
শেখ মোহাম্মদ সাবাহ আল সালেম আল সাবাহকে কুয়েতের নতুন প্রধানমন্ত্রী হিসেবে নিযুক্ত করা হয়েছে। স্থানীয় সময় মঙ্গলবার (১৯ জুলাই) দুপুরে এ বিষয়ে একটি আমিরি ডিক্রি জারি করা হয়েছে। সেই সঙ্গে শেখ মোহাম্মদ আল সাবাহকে নতুন সরকারের সদস্য মনোনীত করার নির্দেশও দেওয়া হয়েছে।


  একদিনে সংক্রমণে শীর্ষে ফ্রান্স, মৃত্যুতে ব্রাজিল
বিশ্বে মহামারি করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় মৃত্যু এবং শনাক্ত দুটোই বেড়েছে। এসময়ে ১ হাজার ৫৯১ জনের মৃত্যুর পাশাপাশি সংক্রমিত হয়েছেন ৮ লাখ ২১ হাজার ৮২১ জন। আগের দিনের তুলনায় মৃত্যু পাঁচশোর বেশি এবং শনাক্ত বেড়েছে প্রায় পৌনে চার লাখ।


  বিশ্বে একদিনে মৃত্যুতে শীর্ষে ফ্রান্স, সংক্রমণে জাপান
করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় বিশ্বে ১০২৬ জনের মৃত্যু হয়েছে। নতুন করে এ ভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৪ লাখ ৭৬ হাজার ৩২৫ জন। এছাড়া একদিনে সুস্থ হয়েছেন ৮ লাখ ৯১ হাজার ৫৬২ জন।


  উপনির্বাচনে বিজয়ের পর জাতীয় নির্বাচনের দাবি ইমরান খানের
পাকিস্তানের পাঞ্জাব প্রদেশের উপনির্বাচনে নিজ দলের বিজয়ের পর ফের আগাম জাতীয় নির্বাচনের আহ্বান জানিয়েছেন দেশটির সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান।


  সুদানে উপজাতি সংঘর্ষে মৃত বেড়ে ৬০
সুদানের দক্ষিণাঞ্চলের ইথিওপিয়া সীমান্তবর্তী ব্লু নিল রাজ্যে উপজাতিদের মধ্যে সংঘর্ষে মৃতের সংখ্যা বেড়ে ৬০ জনে দাঁড়িয়েছে। এ সংঘর্ষে ১৬৩ জন আহত হয়েছে।


  শ্রীলঙ্কায় জরুরি অবস্থা জারি
শ্রীলঙ্কার ভারপ্রাপ্ত প্রেসিডেন্ট ও বর্তমান প্রধানমন্ত্রী রনিল বিক্রমাসিংহে দেশজুড়ে জরুরি অবস্থা ঘোষণা করেছেন। এটি সোমবার (১৮ জুলাই) থেকে কার্যকর হচ্ছে।


  ২৪ ঘণ্টায় ৫৯৫ জনের মৃত্যু, করোনা শনাক্ত ৫ লাখ ১৫ হাজার
করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় বিশ্বে ৫৯৫ জনের মৃত্যু হয়েছে। নতুন করে এ ভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৫ লাখ ১৫ হাজার ২৮ জন। এছাড়া একদিনে সুস্থ হয়েছেন ৪ লাখ ৪২ হাজার ২৯৮ জন।


  শ্রীলঙ্কার মতো খাদের কিনারায় প্রায় এক ডজন দেশ
দেশের অর্থনীতির শিরদাঁড়া ভেঙে গেলে ঠিক কী অবস্থা হয়- তা শ্রীলঙ্কাকে দেখলেই বোঝা যায়। খাবার নেই, তেল নেই- ভেঙে পড়া রাজনৈতিক কাঠামো গোটা দুনিয়ার সামনে শ্রীলঙ্কাকে একটা উদাহরণ হিসাবে দাঁড় করিয়ে দিয়েছে।


  গ্রিসে কার্গো বিমান বিধ্বস্ত, হতাহতের আশঙ্কা
ইউক্রেনের একটি এয়ারলাইন্স দ্বারা পরিচালিত একটি আন্তোনভ: কার্গো বিমান উত্তর গ্রিসের কাভালা শহরের কাছে বিধ্বস্ত হয়েছে। ধারণা করা হচ্ছে দুর্ঘটনার সময় কার্গো বিমানটিতে ৮ জন যাত্রী ছিলেন।


  বাইডেনকে পাল্টা জবাব সৌদি প্রিন্সের, ‘যুক্তরাষ্ট্রেরও ভুল আছে’
মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন মধ্যপ্রাচ্য সফরের অংশ হিসেবে সৌদি আরবে যান। জেদ্দায় লোহিত সাগরের বন্দরনগরীতে ক্রাউন প্রিন্স মোহাম্মদ বিন সালমানসহ ঊর্ধ্বতন সৌদি কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করেন তিনি।


  বিশ্বে কোভিডে আরও ৯১৬ মৃত্যু, কমেছে সংক্রমণ
গত  ২৪ ঘণ্টায় বিশ্বে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন আরও ৬ লাখ ৪২ হাজার ৭৪৩ জন; যা আগের দিনের তুলনায় প্রায় ১ লাখ ৩০ হাজার কম। এ সময় ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৯১৬ জনের।


  করোনায় আরও ১৫৪০ মৃত্যু, শনাক্ত পৌনে ৮ লাখ
বিশ্বে করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় আরও এক হাজার ৫৪০ জন মারা গেছেন। একই সময়ে করোনা রোগী শনাক্ত হয়েছে সাত লাখ ৭৩ হাজার ৫৫৯ জন।


  সিঙ্গাপুর যেতে প্রাইভেট জেটের অপেক্ষায় গোতাবায়া
মালদ্বীপ থেকে নির্ধারিত ফ্লাইটে সিঙ্গাপুরের উদ্দেশ্যে রওনা হননি শ্রীলঙ্কার প্রেসিডেন্ট গোতাবায়া রাজাপাকসে। তবে সিঙ্গাপুর এয়ারলাইন্সের পরিবর্তে তিনি এখন ব্যক্তিগত বিমানে (প্রাইভেট জেট) সেখানে যাওয়ার প্রস্তুতি নিচ্ছেন।


  শ্রীলঙ্কায় শান্তিপূর্ণ ক্ষমতা হস্তান্তরের আহ্বান যুক্তরাষ্ট্রের
শ্রীলঙ্কায় শান্তিপূর্ণভাবে ক্ষমতা হস্তান্তরের আহ্বান জানিয়েছে যুক্তরাষ্ট্র। ভয়াবহ আর্থিক সংকটের কারণে বিক্ষোভে উত্তাল হয়ে উঠেছে এই দ্বীপরাষ্ট্র। জনমনে ক্ষোভের আগুন জ্বলছে। এমন পরিস্থিতিতে বাধ্য হয়ে দেশ ছেড়ে পালিয়েছেন প্রেসিডেন্ট গোতাবায়া রাজাপাকসে। দেশটির প্রধানমন্ত্রী রনিল বিক্রমাসিংহেও বেশ চাপে রয়েছেন। তার কার্যালয় দখল করে নিয়েছে বিক্ষোভকারীরা।


  বিশ্বে দৈনিক সংক্রমণ কমলেও বেড়েছে মৃত্যু
বিশ্বে মহামারি করোনাভাইরাসে দৈনিক সংক্রমণ কমলেও বেড়েছে মৃত্যুর সংখ্যা। গত ২৪ ঘণ্টায় বিশ্বে ৮ লাখ ২২ হাজার ৫৬৫ জন সংক্রমিত হলেও মারা গেছেন ১ হাজার ৫৪২ জন। 


  পাকিস্তানে গাড়ি খাদে পড়ে ১১ জনের মৃত্যু
উত্তর-পশ্চিম পাকিস্তানে পাহাড়ি রাস্তা থেকে নিয়ন্ত্রণ হারিয়ে ছিটকে গিয়ে একটি পর্যটকবাহী গাড়ি গিরিখাদে পড়ে গেছে। এতে অন্তত ১১ জন পর্যটক নিহত এবং দুজন গুরুত্বর আহত হয়েছেন।


  কোভিড: বিশ্বে আরও ১ হাজার ৪২৭ জনের মৃত্যু
বিশ্বে গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে ১ হাজার ৪২৭ জনের মৃত্যু হয়েছে। এ সময় ভাইরাসটিতে আক্রান্ত হয়েছেন ৮ লাখ ২২ হাজার ৭৯৯ জন। যা আগের দিনের তুলনায় আড়াই লাখের বেশি।


  ক্যালিফোর্নিয়ায় গুলিতে নিহত ২
যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ায় বহুজাতিক সুপারশপের ৪টি দোকানে বন্দুকধারীর হামলায় ২ জন নিহত হয়েছেন। আহত হন আরো ৩ জন।


  এ বছরই বিশ্বের জনসংখ্যা ৮০০ কোটি ছাড়াবে: জাতিসংঘ
এ বছরই বিশ্বের জনসংখ্যা ৮০০ কোটি ছাড়াবে বলে জাতিসংঘ প্রকাশিত এক প্রতিবেদনে বলা হয়েছে।


  ২০ জুলাই শ্রীলঙ্কায় নতুন প্রেসিডেন্ট নির্বাচন
শ্রীলঙ্কার পার্লামেন্ট নতুন প্রেসিডেন্ট নির্বাচন করবে আগামী ২০ জুলাই। পার্লামেন্টের স্পিকার সোমবার (১১ জুলাই) এ তথ্য জানিয়েছেন। 


  হজের আনুষ্ঠানিকতা শুরু, যোগ দিয়েছেন ১০ লাখ মুসলিম
সৌদি আরবে চলতি বছরের পবিত্র হজের আনুষ্ঠানিকতা শুরু হয়েছে। এতে দেশি-বিদেশি ১০ লাখ মুসলিম অংশ নিয়েছেন। মক্কায় কাবা তাওয়াফের মাধ্যমে হজ কার্যক্রম শুরু হয়। অনেকেই তীব্র গরম থেকে বাঁচতে বিভিন্ন জায়গায় তাঁবু টানিয়েছেন। 


  কোভিড: বিশ্বে ২৪ ঘণ্টায় আরও ১,৩৬১ জনের মৃত্যু
করোনাভাইরাসে বিশ্বজুড়ে দৈনিক মৃত্যুর সংখ্যা আরও বেড়েছে। তবে আগের দিনের তুলনায় কমেছে নতুন শনাক্ত রোগীর সংখ্যা। গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ১৩৫০ জনের বেশি মানুষ। 


  ব্রিটেনে জনপ্রিয় হচ্ছে ‘মোহাম্মদ’ নাম
ব্রিটেনে এ বছর জন্ম নেওয়া শিশুদের মধ্যে সবচেয়ে বেশি সংখ্যক শিশুর নাম রাখা হয়েছে মোহাম্মদ।


  দৈনিক মৃত্যু হাজার ছাড়ালো, শনাক্ত ৭ লাখ ৮০ হাজার
করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় বিশ্বে ১ হাজার ২৫২ জনের মৃত্যু হয়েছে। নতুন করে এ ভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৭ লাখ ৮০ হাজার ১১৫ জন। এছাড়া একদিনে সুস্থ হয়েছেন ৬ লাখ ৫০ হাজার ১৪৯ জন।


  যুক্তরাষ্ট্রে স্বাধীনতা দিবসের কুচকাওয়াজে গুলি, নিহত ৬
যুক্তরাষ্ট্রের শিকাগোতে ৪ জুলাই স্বাধীনতা দিবসের প্যারেডে গুলিতে অন্তত ৬ জন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন কমপক্ষে আরও ৩১ জন।


  কোভিড: ২৪ ঘণ্টায় বিশ্বে আরও ৮০৪ জনের মৃত্যু
করোনাভাইরাসে বিশ্বজুড়ে দৈনিক মৃত্যুর সংখ্যা আবারও বেড়েছে। একইসঙ্গে আগের দিনের তুলনায় বেড়েছে নতুন শনাক্ত রোগীর সংখ্যাও। ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন আটশোর বেশি মানুষ। একই সময়ে ভাইরাসটিতে নতুন করে আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে পৌনে ৫ লাখ।


  বিশ্বে একদিনে মৃত্যুতে শীর্ষে ফ্রান্স, সংক্রমণে ইতালি
করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় বিশ্বে ৭০২ জনের মৃত্যু হয়েছে। নতুন করে এ ভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৩ লাখ ২৯ হাজার ৬৬ জন। এছাড়া একদিনে সুস্থ হয়েছেন ৫ লাখ ৬৫ হাজার ৪৪৬ জন।


  বিশ্বে একদিনে কোভিড শনাক্ত ৩ লাখ ৩৪ হাজার
সারাবিশ্বে কোভিড সংক্রমণে মৃত্যু কমে আসলেও ফের বাড়ছে সংক্রমণ। ওয়ার্ল্ডোমিটারস এর তথ্য মতে, গত ২৪ ঘণ্টায় বিশ্বে ৫৬৩ জনের মৃত্যু হয়েছে। নতুন করে আক্রান্ত হয়েছে ৩ লাখ ৩৪ হাজার ২৪৮ জন। এছাড়া একদিনে সুস্থ হয়েছেন ৪ লাখ ৮৫ হাজার ১৭৯ জন।


  বিশ্বে করোনায় মৃত্যু ও শনাক্তের সর্বশেষ তথ্য
করোনাভাইরাসে বিপর্যস্ত গোটা বিশ্ব। এখন পর্যন্ত করোনা ৫৫ কোটি ৪৩ লাখ ৮৭ হাজার ৫৪২ জন। এখন পর্যন্ত করোনায় মৃত্যু হয়েছে ৬৩ লাখ ৬১ হাজার ৪৩৬ জনের।


  বিশ্বে করোনায় মৃত্যু ও শনাক্তের সর্বশেষ তথ্য
করোনাভাইরাসে বিপর্যস্ত গোটা বিশ্ব। এখন পর্যন্ত করোনা শনাক্ত ৫৫ কোটি ৪০ লাখ ৩১ হাজার ৫ জন। এখন পর্যন্ত করোনায় মৃত্যু হয়েছে ৬৩ লাখ ৬০ হাজার ৭৮৭ জনের।


  বিশ্বে আরও ১৪৮৩ মৃত্যু, শনাক্ত সোয়া ৭ লাখের বেশি
মহামারি করোনাভাইরাসে বিশ্বে দৈনিক মৃত্যু ও সংক্রমণ দুটোই বেড়েছে। গত একদিনে ভাইরাসটিতে ১ হাজার ৪৮৩ জনের মৃত্যুর পাশাপাশি সংক্রমিত হয়েছেন ৭ লাখ ৩০ হাজার ৮৩৮ জন। আগের দিনের তুলনায় দেড়শোর বেশি মৃত্যু বাড়লেও শনাক্ত বেড়েছে প্রায় ৪২ হাজার। এ নিয়ে মহামারির শুরু থেকে এ পর্যন্ত মোট মৃত্যু বেড়ে ৬৩ লাখ ৫৬ হাজার ৫১ জন এবং শনাক্ত বেড়ে দাঁড়িয়েছে ৫৫ কোটি ১৬ লাখ ১১ হাজার ৮৫২ জনে।


  কলম্বিয়ায় ষাঁড়ের লড়াই দেখতে গিয়ে নিহত ৫
কলম্বিয়ায় ষাঁড়ের লড়াই দেখতে গিয়ে কাঠের তৈরি গ্যালারি ভেঙে কমপক্ষে পাঁচজন নিহত হয়েছেন।


  করোনায় আরও ৪৯৯ মৃত্যু, শনাক্ত ২ লাখ ৮৭ হাজার
করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় বিশ্বে ৪৯৯ জনের মৃত্যু হয়েছে। নতুন করে এ ভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ২ লাখ ৭৮ হাজার ৩৮৮ জন। এছাড়া একদিনে সুস্থ হয়েছেন ৩ লাখ ৪৬ হাজার ১৯০ জন।


  বন্দুক নিয়ন্ত্রণ আইনে স্বাক্ষর করলেন বাইডেন
যুক্তরাষ্ট্রে বন্দুক নিয়ন্ত্রণ বিলে স্বাক্ষর করেছেন প্রেসিডেন্ট জো বাইডেন। এর মধ্য দিয়ে প্রায় ৩০ বছর পর দেশটিতে বন্দুক নিয়ন্ত্রণ আইন পাস হলো।


  করোনায় আরও ৮২৭ জনের মৃত্যু, শনাক্ত সাড়ে ৪ লাখ
বৈশ্বিক মহামারি করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় শনাক্ত ও মৃত্যু দুটোই কমেছে। এসময়ে ৮২৭ জনের মৃত্যুর পাশাপাশি সংক্রমিত হয়েছেন চার লাখ ৪২ হাজার ৭৯১ জন। আগের দিনের তুলনায় মৃত্যু কমেছে ৫৯৪ জন। একইসময়ে শনাক্ত কমেছে দুই লাখ ৭০ হাজার ৬৯৯ জন।


  বিশ্বে আরও ১৪২১ জনের মৃত্যু, শনাক্ত ৭ লাখের বেশি
বিশ্বে করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় মৃত্যু ও শনাক্ত কমেছে। এসময় ১ হাজার ৪২১ জনের মৃত্যু হয়েছে। আর নতুন করে করোনা রোগী শনাক্ত হয়েছে আরও ৭ লাখ ১৩ হাজার ৪৯০ জনে। এছাড়া গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনা থেকে সুস্থ হয়ে উঠেছেন ৪ লাখ ৪৩ হাজার ৪০১ জন।


  আফগানিস্তানে ভয়াবহ ভূমিকম্প: অর্থ সহায়তা চায় তালেবান
আফগানিস্তানে পাঁচ দশমিক নয় মাত্রার ভূমিকম্প আঘাত হেনেছে। এতে দেশটির পূর্বাঞ্চলীয় প্রদেশ পাকতিকা মারাত্মকভাবে বিধ্বস্ত হয়েছে। এ ঘটনায় মৃতের সংখ্যা ছাড়িয়েছে এক হাজার ও আহত হয়েছেন এক হাজার ৫০০। এমন পরিস্থিতিতে দেশটির তালেবান সরকার আন্তর্জাতিক সম্প্রদায়ের কাছে অর্থ সহায়তা চেয়েছে। ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।


  শনাক্তে শীর্ষেই জার্মানি, আবারও বেশি মৃত্যু যুক্তরাষ্ট্রে
বৈশ্বিক মহামারি করোনাভাইরাগে গত ২৪ ঘণ্টায় মৃত্যু বাড়লেও কমেছে সংক্রমণ। এসময়ে ১ হাজার ৫১৯ জনের মৃত্যুর পাশাপাশি সংক্রমিত হয়েছেন ৭ লাখ ২৪ হাজার ৩৯ জন। 


  আফগানিস্তানে ভূমিকম্পে ২৫০ জনের মৃত্যু
আফগানিস্তানে শক্তিশালী ভূমিকম্পের আঘাতে অন্তত ২৫০ জন প্রাণ হারিয়েছেন। আহত হয়েছেন আরও বহু মানুষ। বুধবার (২২ জুন) দিনগত রাত ২টার দিকে দক্ষিণ এশিয়ার দেশটিতে এ ভূকম্পন আঘাত হানে। খবর বিবিসির।


  বাংলাদেশে বন্যার কারণ নিয়ে কী বলছেন আন্তর্জাতিক বিশেষজ্ঞরা?
যে প্রবল বৃষ্টিপাত বাংলাদেশে বন্যা পরিস্থিতির অবনতি ঘটিয়েছে তার সম্ভাব্য কারণ জলবায়ু পরিবর্তন, এমনটাই মনে করছেন আন্তর্জাতিক বিশেষজ্ঞরা। তাদের মতে, দক্ষিণ এশিয়ার মৌসুমী বৃষ্টিপাত যদিও প্রাকৃতিক বায়ুমণ্ডলীয় প্যাটার্ন অনুসরণ করে, তবে বৈশ্বিক তাপমাত্রা ক্রমাগত বাড়তে থাকায় এটি আরও অনিশ্চিত ও প্রবল হয়ে উঠছে।


  কোভিড: বিশ্বে দৈনিক মৃত্যু বেড়ে ১২০০
বৈশ্বিক মহামারি করোনাভাইরাগে গত ২৪ ঘণ্টায় মৃত্যু ও সংক্রমণ দুটোই বেড়েছে। এসময়ে ১ হাজার ২৩৫ জনের মৃত্যুর পাশাপাশি সংক্রমিত হয়েছেন ৭ লাখ ৩০ হাজার ৫৭৯ জন। 


  ১৮৫ যাত্রীর প্রাণ রক্ষা পেল পাইলট মনিকার বুদ্ধিমত্তায়!
ভারতের পাটনা থেকে দিল্লির উদ্দেশে রওনা দিয়েছিল স্পাইসজেটের যাত্রীবাহী বিমানটি। টেক অফের কিছুক্ষণ পরেই স্থানীয়দের নজরে পড়ে, বিমানের ডানায় আগুন।


  আসাম-মেঘালয়ে বন্যায় মৃত বেড়ে ৬২, অরেঞ্জ অ্যালার্ট জারি
বিগত কয়েক দিনের রেকর্ড পরিমাণের বৃষ্টিতে ভয়াবহ বন্যা দেখা দিয়েছে ভারতের উত্তর-পূর্বাঞ্চলীয় দুই রাজ্য আসাম এবং মেঘালয়ে। ইতোমধ্যেই এই রাজ্যে ভারী বর্ষণে সৃষ্ট বন্যায় ক্রমে ক্রমে বেড়ে মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ৬২ জনে। 


  একদিনে করোনায় মৃত্যু ও শনাক্তে শীর্ষে তাইওয়ান
করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় বিশ্বে ৫৬৩ জনের মৃত্যু হয়েছে। নতুন করে এ ভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ২ লাখ ৫৮ হাজার ৭৫৩ জন। এছাড়া একদিনে সুস্থ হয়েছেন ৩ লাখ ৫০ হাজার ২৮৫ জন।


  একদিনে মৃত্যু ৭০৬, শনাক্ত ৩ লাখ ৬৩ হাজার
করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় মৃত্যু কমেছে। এসময়ে বিশ্বজুড়ে এ ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ৭০৬ জন। একই সময়ে শনাক্ত হয়েছেন ৩ লাখ ৬৩ হাজার ২১৬ জন। এছাড়া করোনা থেকে সেরে উঠেছেন ৩ লাখ ৭৬ হাজার ২৬৬ জন। এসময়ে জার্মানিতে সর্বোচ্চ ৮০ হাজার ১৯ জন শনাক্ত হয়েছেন। আর সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে তাইওয়ানে।


  বিশ্বে আরও এক হাজার মৃত্যু, শনাক্ত প্রায় ৫ লাখ
করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় বিশ্বে ১ হাজার ৭৯ জনের মৃত্যু হয়েছে। আর করোনা রোগী শনাক্ত হয়েছেন ৪ লাখ ৯৫ হাজার ৮৬৫ জন। এছাড়া একই সময়ে বিশ্বে ৪ লাখ ৮১ হাজার ৭৭৫ জন করোনা থেকে সুস্থ হয়ে উঠেছেন।


  বন্যায় আসাম ও মেঘালয়ে ৩১ জনের মৃত্যু
আসাম এবং মেঘালয়ের প্রধান নদীগুলোর পানির স্তর বৃদ্ধির ফলে বন্যা পরিস্থিতির অনেক অবনতি হয়েছে। এরইমধ্যে বন্যার কারণে এ দুই রাজ্যে ৩১ জনের মৃত্যু হয়েছে। অবিরাম বৃষ্টির ফলে দুই রাজ্যের অনেক জায়গায় ভূমিধসের ঘটনাও ঘটেছে। 


  কোভিড: বিধিনিষেধ ফের চালুর সুপারিশ
কয়েকদিন ধরে দেশে করোনাভাইরাসের সংক্রমণ নতুন করে বাড়তে থাকায় কিছু বিধিনিষেধ ফের চালুর সুপারিশ করেছে কোভিড-১৯ সংক্রান্ত জাতীয় কারিগরি পরামর্শক কমিটি।


  একদিনে ১৩৬৮ মৃত্যু, সংক্রমণ ৬ লাখের বেশি
বৈশ্বিক মহামারি করোনাভাইরাগে গত ২৪ ঘণ্টায় মৃত্যু ও সংক্রমণ দুটোই বেড়েছে। এসময়ে ১ হাজার ৩৬৮ জনের মৃত্যুর পাশাপাশি সংক্রমিত হয়েছেন ৬ লাখ ১ হাজার ১২৯ জন। 


  করোনায় আরও ৫৪০ মৃত্যু, শনাক্ত ৩ লাখ ২৩ হাজার
করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় বিশ্বে ৫৪০ জনের মৃত্যু হয়েছে। নতুন করে এ ভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৩ লাখ ২৩ হাজার ৩৯৪ জন। এছাড়া একদিনে সুস্থ হয়েছেন ৩ লাখ ৮০ হাজার ৭৭৫ জন।


  ইউক্রেনের ১০ হাজার সেনা নিহত: কিয়েভ
রাশিয়া- ইউক্রেন যুদ্ধে এ পর্যন্ত ১০ হাজার ইউক্রেনীয় সেনা নিহত হয়েছে বলে জানিয়েছে কিয়েভ। শনিবার (১১ জুন) এক প্রতিবেদনে এই খবর জানায় সংবাদমাধ্যম বিবিসি।


  কোভিড: বিশ্বে কমেছে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা
করোনা ভাইরাসে বিশ্বজুড়ে গত ২৪ ঘন্টায় আক্রান্ত হয়েছেন ৩ লাখ ৮২ হাজার ৩৭৭ জন। এ সময় মৃত্যু হয়েছে ৯২৯ জনের এবং সুস্থ হয়েছেন ৩ লাখ ৯২ হাজারের বেশি মানুষ। বিশ্বব্যাপী এখন পর্যন্ত আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ৫৪ কোটির গণ্ডি। মৃতের সংখ্যা ছাড়িয়েছে ৬৩ লাখ ৩০ হাজার এবং সুস্থ হয়েছেন ৫১ কোটি ৫৩ লাখ ৬৭ হাজার ১৮৭ জনের বেশি মানুষ।


  ইতালিতে হেলিকপ্টার বিধ্বস্ত, নিহত ৫
ইতালিতে একটি হেলিকপ্টার বিধ্বস্ত হয়েছে। দুর্ঘটনায় ৫ জন নিহত হয়েছে। রয়টার্সের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।


  মহানবিকে (সা.) কটূক্তি: ভারতে পুলিশ-বিক্ষোভকারী সংঘর্ষে নিহত ২
মহানবিকে (সা.) নিয়ে অবমাননাকর মন্তব্যের জেরে উত্তাল হয়ে উঠেছে ভারত। কটূক্তিকারী বিজেপি নেতা নূপুর শর্মা ও নবীন জিন্দালকে গ্রেফতারের দাবিতে শুক্রবার (৯ জুন) থেকে দেশটির নানা প্রান্তে বিক্ষোভ হয়েছে। রাঁচিতে বিক্ষোভকারীদের সঙ্গে পুলিশের সংঘর্ষের ঘটনাও ঘটে।


  জাতিসংঘ নিরাপত্তা পরিষদে অস্থায়ী সদস্য নির্বাচিত হল নতুন পাঁচটি দেশ
জাতিসংঘ নিরাপত্তা পরিষদে অস্থায়ী সদস্যপদে নতুন পাঁচটি দেশ নির্বাচিত হয়েছে। দেশগুলো হলো- জাপান, সুইজারল্যান্ড, মোজাম্বিক, মাল্টা ও ইকুয়েডর।


  যুক্তরাষ্ট্রে একটি সামরিক প্লেন বিধ্বস্ত
যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ায় একটি সামরিক প্লেন বিধ্বস্ত হয়েছে। প্লেনটিতে পাঁচজন মেরিন সদস্য ছিল। ইউএস-মেক্সিকো সীমান্তের কয়েক মাইল উত্তরে ও ক্যালিফোর্নিয়া-অ্যারিজোনা সীমান্তের পশ্চিমে অবস্থিত গ্ল্যামিসের কাছে দুর্ঘটনাটি ঘটে। মার্কিন সংবাদমাধ্যম ফক্সনিউজ এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।


  একদিনে ১৬৪৯ মৃত্যু, শনাক্ত পৌনে ৬ লাখ
মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে বিশ্বে গত ২৪ ঘণ্টায় আগের দিনের তুলনায় মৃত্যুর সংখ্যা বাড়লেও কমেছে নতুন শনাক্ত রোগীর সংখ্যা। গত ২৪ ঘণ্টায় ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মারা গেছেন ১ হাজার ৬৪৯ জন এবং নতুন করে সংক্রমিত হয়েছেন ৫ লাখ ৯১ হাজার ৬১০ জন। আগের দিন মারা গেছেন ১ হাজার ৫৯৩ জন ও সংক্রমিত হন ৫ লাখ ৯৬ হাজার ৩৮৩ জন।


  বিশ্বে করোনায় আরও ৭৪৭ মৃত্যু, শনাক্ত ৩ লাখ ২৭ হাজার
করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় বিশ্বে ৭৪৭ জনের মৃত্যু হয়েছে। নতুন করে এ ভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৩ লাখ ২৭ হাজার ২৭৮ জন। এছাড়া একদিনে সুস্থ হয়েছেন ৪ লাখ ৭০ হাজার ৪৫২ জন।


  ইউক্রেনে ৩২ সাংবাদিক নিহত
রাশিয়ার সামরিক অভিযান শুরুর পর থেকে এ পর্যন্ত ইউক্রেনে ৩২ জন সাংবাদিক প্রাণ হারিয়েছেন।


  প্রকৃতির সঙ্গে ঐক্যতানের ডাক দিয়ে বিশ্ব পরিবেশ দিবস পালন
৫জুন বিশ্ব পরিবেশ দিবস। ‘একটাই পৃথিবী: প্রকৃতির ঐক্যতানে টেকসই জীবন’ এই প্রতিপাদ্যে নানা কর্মসূচীর মধ্য দিয়ে দেশে দিবসটি পালিত হচ্ছে। সঙ্গে এবারের জাতীয় বৃক্ষরোপণ অভিযান ও বৃক্ষমেলার প্রতিপাদ্য নির্ধারণ করা হয়েছে ‘বৃক্ষ- প্রাণে প্রকৃতি প্রতিবেশ, আগামী প্রজন্মের টেকসই বাংলাদেশ’।


  এবার গ্যাসের দাম একলাফে ৪৫ শতাংশ বাড়ালো পাকিস্তান
আন্তর্জাতিক মুদ্রা তহবিল (আইএমএফ) থেকে ঋণ পেতে এবার গ্যাসের দামও বাড়ালো পাকিস্তান। মাত্র এক সপ্তাহের ব্যবধানে জ্বালানি তেলের দাম দুই দফা বাড়ানোর পর শুক্রবার (৩ জুন) গ্যাসের দাম একলাফে ৪৫ শতাংশ বাড়ানোর প্রস্তাবে অনুমোদন দিয়েছে শাহবাজ শরিফের সরকার।


  আমিরাতে লটারিতে ৪৮ কোটি টাকা জিতলেন বাংলাদেশি যুবক
সংযুক্ত আরব আমিরাতে লটারিতে দুই কোটি দিরহাম জিতেছেন বাংলাদেশের এক যুবক। বাংলাদেশি মু্দ্রায় এই অর্থপুরস্কারের মূল্য প্রায় ৪৮ কোটি ৪৯ লাখ টাকা। শুক্রবার (৩ জুন) দুবাইভিত্তিক সংবাদমাধ্যম খালিজ টাইমস এ তথ্য নিশ্চিত করেছে।


  তুরস্কের নাম এখন তুর্কিয়ে
তুরস্কের নাম পরিবর্তন করে রাখা হলো তুর্কিয়ে। এখন থেকে দেশটিকে তুর্কিয়ে বলে চিনবে সবাই। নাম পরিবর্তনের জন্য জাতিসংঘের কাছে অনুরোধ জানায় আঙ্কারা। সেটিতে সম্মতি জানায় জাতিসংঘ।


  যে কারণে দেশের নাম বদলালেন এরদোগান
রিসেপ তাইয়েপ এরদোগানের দেশ এখন থেকে টার্কি (Turkey) নয়, ‘তুর্কিয়ে’ (Türkiye) নামে পরিচিতি পাবে। তুরস্ক সরকারের পক্ষ থেকে জাতিসংঘে অনুরোধ জানানোর পর জাতিসংঘ তুরস্কের নাম পরিবর্তনে সম্মত হয়েছে। 


  একদিনে সংক্রমণে শীর্ষে উ. কোরিয়া, মৃত্যুতে যুক্তরাষ্ট্র
বৈশ্বিক মহামারি করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় বিশ্বে মৃত্যু কমলেও দৈনিক সংক্রমণ বেড়েছে। এসময়ে দৈনিক প্রাণহানির তালিকায় জার্মানিকে ছাড়িয়ে আবারও শীর্ষে উঠে এসেছে যুক্তরাষ্ট্র। 


  ৫৭ জন বিচারক বরখাস্ত তিউনিসিয়ায়
দুর্নীতি ও সন্ত্রাসীদের রক্ষার অভিযোগে ৫৭ জন বিচারককে বরখাস্ত করেছেন তিউনিসিয়ার প্রেসিডেন্ট কায়েস সাঈদ। স্থানীয় সময় বুধবার (১ জুন) তাদের বরখাস্ত করা হয় বলে জানা গেছে।


  যুক্তরাষ্ট্রে এবার হাসপাতালে বন্দুকধারীর হামলা, নিহত ৪
যুক্তরাষ্ট্রের ওকলাহোমা অঙ্গরাজ্যের টিউলসা শহরের একটি হাসপাতালে বন্দুকধারীর হামলায় চারজন নিহত ও বেশ কয়েকজন আহত হয়েছেন। সন্দেহভাজন ওই হামলাকারীও নিহত হয়েছেন বলে জানিয়েছে পুলিশ।


  ভারতীয় সংগীত শিল্পী কেকে আর নেই
ভারতের বিখ্যাত সংগীতশিল্পী কৃষ্ণকুমার কুন্দন ওরফে কেকে মারা গেছেন। মঙ্গলবার (৩১) রাত সাড়ে ৯টায় কলকাতার একটি হাসপাতালে তার মৃত্যু হয়। তার বয়স হয়েছিল ৫৪ বছর।


  একদিনে শনাক্তে শীর্ষে উ. কোরিয়া, মৃত্যুতে জার্মানি
বৈশ্বিক মহামারি করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় বিশ্বে মৃত্যু ও সংক্রমণ দুটোই বেড়েছে। এসময়ে দৈনিক প্রাণহানির তালিকায় শীর্ষে উঠে এসেছে জার্মানি আর সবচেয়ে বেশি সংক্রমিত হয়েছে উত্তর কোরিয়ায়। দৈনিক প্রাণহানির তালিকায় উপরের সারিতে আছে ব্রাজিল, যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, তাইওয়ান, রাশিয়া, ফ্রান্স ও ইতালির মতো দেশগুলো।


  ভারী বৃষ্টিতে ব্রাজিলে মৃতের সংখ্যা বেড়ে ১০০
গেল কদিন ধরে চলা বৃষ্টিতে সৃষ্ট ভূমিধসে ব্রাজিলের উত্তর-পশ্চিমাঞ্চলে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১০০ জনে। এখন পর্যন্ত ১৬ জনের নিখোঁজ হওয়ার খবর পাওয়া গেছে।


  ডাচ প্রধানমন্ত্রীর স্মার্টফোন নেই!
অতটা গরিব দেশ নয় নেদারল্যান্ডস যে দেশটির প্রধানমন্ত্রীর হাতে একটি স্মার্টফোন থাকতে পারে না। আসলেও নেই। ‘মান্ধাতার আমলের’ ফোনটিতে ম্যাসেজ জমা রাখার পর্যাপ্ত জায়গা না-থাকায় পুরোনো ম্যাসেজ মুছে ফেলে নতুন ম্যাসেজ ঢোকার জায়গা করে দেন মার্ক রুতে।


  উত্তরপ্রদেশে সড়কে একই পরিবারের ৬ জন নিহত
ভারতের উত্তরপ্রদেশে অ্যাম্বুলেন্স ও ট্রাকের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে একই পরিবারের ছয় সদস্যসহ সাতজন নিহত হয়েছেন।


  বিশ্বে করোনায় মৃত্যু ও শনাক্তের সর্বশেষ তথ্য
করোনাভাইরাসে বিপর্যস্ত গোটা বিশ্ব। এখন পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ৫৩ কোটি ১৯ লাখ ৫২ হাজার ৪১ জন। এখন পর্যন্ত করোনায় মৃত্যু হয়েছে ৬৩ লাখ ১১ হাজার ৮১৬ জনের।


  রাশিয়া থেকে দুই-তৃতীয়াংশ তেল আমদানিতে নিষেধাজ্ঞা দিলো ইইউ
রাশিয়ার কাছ থেকে তেল আমদানি দুই-তৃতীয়াংশ বন্ধ করতে ইউরোপীয় ইউনিয়নের (ইইউ) নেতারা একমত হয়েছেন। ফলে সমুদ্রপথে রাশিয়া থেকে ইউরোপে তেল আমদানি বন্ধ হয়ে যাচ্ছে। তবে হাঙ্গেরির আপত্তির কারণে আপাতত পাইপলাইনের মাধ্যমে রাশিয়ার তেল আমদানিতে নিষেধাজ্ঞার প্রভাব পড়বে না।


  এক বছর আগের চেয়ে কোভিড-১৯ সংক্রমণ ৬ গুণ বৃদ্ধি পেয়েছে যুক্তরাষ্ট্রে
যুক্তরাষ্ট্রে স্কুলে বন্দুক হামলায় নিহতের ঘটনায় সপ্তাহান্তে মেমোরিয়াল ডে পালন এবং গ্রীষ্মের অনানুষ্ঠানিক সূচনার মধ্যে দেশটিতে ৭ দিনে কোভিড-১৯ সংক্রমণ গত বছরের একই সময়ের তুলনায় ৬ গুণের বেশী বৃদ্ধি পেয়েছে। দ্য হিল পত্রিকার রিপোর্টে এ কথা জানানো হয়।


  বিশ্বে করোনায় আরও ৫২৭ মৃত্যু, শনাক্ত ৩ লাখ ২৬ হাজার
করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় বিশ্বে ৫২৭ জনের মৃত্যু হয়েছে। নতুন করে এ ভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৩ লাখ ২৬ হাজার ৫৮৬ জন। এছাড়া একদিনে সুস্থ হয়েছেন ৪ লাখ ৭২ হাজার ২৯৫ জন।


  নেপালে বিধ্বস্ত প্লেনের সন্ধান, ১৪ মরদেহ উদ্ধার
নেপালে বিধ্বস্ত প্লেনটির সন্ধান পেয়েছে উদ্ধারকারী দল। এরপর সেখান থেকে ১৪ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। বাকিদের সন্ধানে তল্লাশি চলছে। রোববার (২৯ মে) দেশটির তার এয়ারের একটি প্লেন ২২ জন যাত্রী ও তিনজন ক্রু নিয়ে নিখোঁজ হয়। খবর কাঠমান্ডু পোস্টের।


  ২২ আরোহী নিয়ে মধ্য আকাশে নিখোঁজ নেপালের বিমান
২২ জন আরোহী নিয়ে মধ্য আকাশ থেকে নেপালের একটি বিমান নিখোঁজ হয়েছে।  দেশটির বেসরকারি তারা এয়ারলাইন্সের বিমানটি পোখরা থেকে উড্ডয়নের পর রোববার সকাল ১০ টার পর থেকে নিখোঁজ রয়েছে। খবর এনডিটিভি ও ইন্ডিয়া টুডের। 


  বিশ্বে করোনায় মৃত্যু ও শনাক্তের সর্বশেষ তথ্য
করোনাভাইরাসে বিপর্যস্ত গোটা বিশ্ব। এখন পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ৫৩ কোটি ১৩ লাখ ৫২ জন। এখন পর্যন্ত করোনায় মৃত্যু হয়েছে ৬৩ লাখ ১০ হাজার ৩২৩ জনের।


  মালয়েশিয়ায় বাংলাদেশিসহ ৫১ অবৈধ অভিবাসী আটক
মালয়েশিয়ায় অবৈধভাবে থাকা অভিবাসীদের ধরতে অভিযান চালিয়েছে দেশটির অভিবাসন বিভাগ। এসময় বাংলাদেশিসহ ৫১ জনকে আটক করা হয়। তবে আটকদের মধ্যে কতজন বাংলাদেশি রয়েছে, তা এখনো নিশ্চিত হওয়া যায়নি।


  একদিনে ১৩৩০ মৃত্যু, শনাক্ত ৫ লাখ ৪৫ হাজার
মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় বিশ্বে আরও এক হাজার ৩৩০ জন মারা গেছেন। এনিয়ে বিশ্বজুড়ে মৃতের সংখ্যা পৌঁছেছে ৬৩ লাখ ৯ হাজার ৫০২ জনে। একই সময়ে ভাইরাসটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন ৫ লাখ ৪৪ হাজার ৯৮৫ জন। মহামারির শুরু থেকে এ পর্যন্ত এই ভাইরাসে আক্রান্ত মোট রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫৩ কোটি ৭ লাখ ৮৪ হাজার ১৮৬ জনে।


  একদিনে মৃত্যু ১৬৩০, শনাক্ত ৫ লাখ ৮৮ হাজার
করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় বিশ্বজুড়ে এক হাজার ৬৩০ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে নতুন রোগী শনাক্ত হয়েছেন পাঁচ লাখ ৮৮ হাজার ৪৩১ জন। এ নিয়ে বিশ্বে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৩ লাখ ৬ হাজার ৬২ জন। আর শনাক্ত রোগী বেড়ে দাঁড়িয়েছে ৫২ কোটি ৯৫ লাখ ৪০ হাজার ৩০৩ জন।


  আসামে বন্যায় ২৮ জনের মৃত্যু, ক্ষতিগ্রস্ত প্রায় ১০ লাখ
ভারতের আসাম রাজ্যে ভয়াবহ বন্যায় এখন পর্যন্ত কমপক্ষে ২৮ জনের মৃত্যু হয়েছে। এছাড়া প্রায় ১০ লাখ মানুষ বন্যার কারণে ক্ষতিগ্রস্ত হয়েছে। রাজ্যের বিভিন্ন এলাকা বন্যার পানিতে তলিয়ে গেছে। খবর আল জাজিরার।


  বিশ্বে করোনায় মৃত্যু ও শনাক্তের সর্বশেষ তথ্য
করোনাভাইরাসে বিপর্যস্ত গোটা বিশ্ব। এখন পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ৫২ কোটি ৯৫ লাখ ৪০ হাজার ৩০৩  জন। এখন পর্যন্ত করোনায় মৃত্যু হয়েছে ৬৩ লাখ ৬ হাজার ৬২ জনের।


  মাঙ্কিপক্স ভাইরাসের বিস্তার ঠেকানো সম্ভব: বিশ্ব স্বাস্থ্য সংস্থা
বিশ্ব স্বাস্থ্য সংস্থা বলেছে, আফ্রিকার বাইরে যেসব দেশে সাধারণত মাংকিপক্স রোগ দেখা যায় না, সেখানে এর বিস্তার ঠেকানো সম্ভব।


  টেক্সাসে স্কুলে বন্দুক হামলায় ১৮ শিশুসহ নিহত ২১
যুক্তরাষ্ট্রের টেক্সাসে একটি প্রাথমিক বিদ্যালয়ে বন্দুকধারীর গুলিতে ১৮ শিশু শিক্ষার্থীসহ ২১ জন নিহত হয়েছেন।


  একদিনে ৯৬৯ জনের মৃত্যু, শনাক্ত সাড়ে ৪ লাখ
বিশ্বে করোনাভাইরাসে মৃত্যু বেড়েছে। তবে আগের দিনের তুলনায় কিছুটা কমেছে সংক্রমণ। গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় ৯৬৯ জনের মৃত্যু হয়েছে। আর এই ভাইরাসে আক্রান্ত নতুন রোগী শনাক্ত হয়েছেন ৪ লাখ ৫৩ হাজার ৬১৩ জনে। এ নিয়ে বিশ্বে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৩ লাখ ১ হাজার ৭১৯ জনে। আর করোনা শনাক্ত রোগী বেড়ে ৫২ কোটি ৮২ লাখ ৫৪ হাজার ৩৯৩ জন হয়েছে।


  মিয়ানমারে সমুদ্র সৈকত থেকে ১৪ মৃতদেহ উদ্ধার
মিয়ানমারের একটি সৈকত থেকে ১৪ জনের মৃতদেহ উদ্ধার করা হয়েছে। এ নিয়ে গত দুই দিনে ২২ জনের মৃতদেহ উদ্ধার করা হল। 


  কোভিড: বিশ্বে দৈনিক মৃত্যু ও শনাক্ত কমেছে
করোনাভাইরাসে বিশ্বজুড়ে দৈনিক মৃত্যুর সংখ্যা আরও কমেছে। আগের দিনের তুলনায় কমেছে নতুন শনাক্ত রোগীর সংখ্যাও।


  পাম তেল রপ্তানিতে ইন্দোনেশিয়ার নিষেধাজ্ঞা প্রত্যাহার হচ্ছে আজ
দীর্ঘদিনের অপেক্ষার পর পাম তেলের ওপর ইন্দোনেশিয়ার রপ্তানি নিষেধাজ্ঞা উঠে যাচ্ছে আজ (২৩ মে)। অভ্যন্তরীণ বাজারে সংকট দেখা দেওয়ায় গত ২৮ এপ্রিল সব ধরনের পাম তেল রপ্তানি নিষিদ্ধ ঘোষণা করে ইন্দোনেশিয়ার সরকার। 


  মাঙ্কিপক্স: বেলজিয়ামে ২১ দিনের বাধ্যতামূলক কোয়ারেন্টাইন
করোনাভাইরাসের সংক্রমণ শেষ হতে না হতেই বিশ্বজুড়ে ছড়িয়ে পড়ছে আরেক সংক্রামক ভাইরাস মাঙ্কিপক্স। এখন পর্যন্ত বিশ্বের ১৪টি দেশে ছড়িয়ে পড়েছে এই ভাইরাস।


  ভারতসহ ১৬ দেশে ভ্রমণে নিষেধাজ্ঞা সৌদি আরবের
নাগরিকদের ভারতসহ ১৬টি দেশ ভ্রমণে নিষেধাজ্ঞা জারি করেছে সৌদি সরকার। ওই সব দেশে ফের করোনার সংক্রমণ বেড়ে যাওয়ায় এ সিদ্ধান্ত নিয়েছে দেশটি। সৌদির পাসপোর্ট অধিদপ্তরের মহাপরিচালক এ তথ্য জানিয়েছেন। খবর সৌদি গেজেটের।


  বিশ্বে করোনায় মৃত্যু ছাড়ালো ৬৩ লাখ
বিশ্বে করোনাভাইরাসে মৃত্যুর সংখ্যা ৬৩ লাখ ছাড়িয়েছে। তবে নতুন করে এই ভাইরাসে কমেছে মৃত্যু। একই সঙ্গে আগের দিনের তুলনায় কমেছে করোনা রোগী শনাক্তের সংখ্যা।


  মাঙ্কিপক্স ছড়াল ১৫ দেশে, সতর্ক করলো বিশ্ব স্বাস্থ্য সংস্থা
ইসরায়েল ও সুইজারল্যান্ডের পর আরও একটি দেশে শনাক্ত হয়েছে মাঙ্কিপক্স রোগে আক্রান্ত রোগী। এবার অস্ট্রিয়ায় শনাক্ত হয়েছে রোগটি। এখন পর্যন্ত বিশ্বের ১৫টি দেশে ছড়িয়েছে মাঙ্কিপক্স। খবর বিবিসির।


  অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী হিসেবে শপথ নিলেন অ্যান্থনি আলবানিজ
অস্ট্রেলিয়ার ৩১তম প্রধানমন্ত্রী হিসেবে সোমবার শপথ নিয়েছেন অ্যান্থনি আলবানিজ।


  ভারতে গণধর্ষণের ঘটনায় ৭ বাংলাদেশির যাবজ্জীবন
ভারতের বেঙ্গালুরুতে এক বাংলাদেশি নারীকে গণধর্ষণের ঘটনায় ৯ বাংলাদেশিকে দোষী সাব্যস্ত করে শুক্রবার তাদের ৫ বছর থেকে যাবজ্জীবন পর্যন্ত কারাদণ্ড দিয়েছেন দেশটির একটি আদালত।


  আরব আমিরাতের প্রেসিডেন্টের ইন্তেকালে বাংলাদেশে এক দিনের রাষ্ট্রীয় শোক
সংযুক্ত আরব আমিরাতের প্রেসিডেন্ট শেখ খলিফা বিন জায়েদ আল নাহিয়ানের ইন্তেকালে আজ শনিবার এক দিনের রাষ্ট্রীয় শোক পালন করছে বাংলাদেশ।


  বিশ্বে করোনায় মৃত্যু ও শনাক্তের সর্বশেষ তথ্য
করোনাভাইরাসে বিপর্যস্ত গোটা বিশ্ব। এখন পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ৫২ কোটি ৩ লাখ ৬৫ হাজার ৪২১ জন। এখন পর্যন্ত করোনায় মৃত্যু হয়েছে ৬২ লাখ ৮৬ হাজার ৬৯২ জনের।


  বিশ্বব্যাপী পালিত হচ্ছে আন্তর্জাতিক নার্স দিবস
বিশ্বব্যাপী পালিত হচ্ছে- আন্তর্জাতিক নার্স দিবস। আধুনিক নার্সিং পেশার রূপকার ফ্লোরেন্স নাইটিঙ্গেলের জন্মদিন উপলক্ষ্যে প্রতি বছর ১২ মে দিবসটি উদযাপন করা হয়। বিশ্বের অন্যান্য দেশের মতো বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে বাংলাদেশেও দিবসটি উদ্যাপন করা হবে। 



  এই বিভাগ থেকে আরও সংবাদ

   একদিনে ১২৪৩ জনের মৃত্যু, শনাক্ত সাড়ে ৪ লাখ
   করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ১০৫৬, শনাক্ত সোয়া ৪ লাখ
   চির ঘুমে রানি এলিজাবেথ
   মিয়ানমারে সেনা হেলিকপ্টার থেকে স্কুলে গুলি, শিশুসহ নিহত ১৩
   ২৪ ঘণ্টায় ৬৩১ জনের মৃত্যু, শনাক্ত ৩ লাখ ৪ হাজার
   মেক্সিকোতে ৭.৬ মাত্রার শক্তিশালী ভূমিকম্প, নিহত ১
   বিশ্বে করোনায় মৃত্যু ও শনাক্তের সর্বশেষ তথ্য
   কোভিড: বিশ্বে ২৪ ঘণ্টায় শনাক্ত ৫ লাখের বেশি
   রাশিয়ার সঙ্গে আর আলোচনা চায় না ইউক্রেন
   ২৪ ঘণ্টায় ৮৫৫ জনের মৃত্যু, শনাক্ত ৩ লাখ ৪৯ হাজার
   করোনায় একদিনে ১৫৯৩ মৃত্যু, শনাক্ত ৫ লাখ ১৫ হাজার
   দূর থেকে মনে হয় পুরো পাকিস্তানই এখন সাগর
   যুক্তরাষ্ট্রে একদিনে ২৫১ জনের মৃত্যু, সংক্রমণ বেশি জাপানে
   বিশ্বে আরও সোয়া ৫ লাখ শনাক্ত, ১২১৬ জনের মৃত্যু
   লিবিয়ায় সংঘর্ষে নিহত ২৩, সহিংসতা বন্ধে জাতিসংঘের আহ্বান
   করোনায় আরও ১৯৬৯ মৃত্যু, শনাক্ত সাড়ে ৭ লাখ
   আন্তর্জাতিক বাজারে তেলের দাম ৬ মাসের মধ্যে সর্বনিম্ন
   একদিনে ১৪৫৬ জনের মৃত্যু, শনাক্ত ৫ লাখ ১২ হাজার
   একদিনে ১০৮৪ জনের মৃত্যু, শনাক্ত ৪ লাখ ৩৭ হাজার
   একদিনে ১০২০ জনের মৃত্যু, শনাক্ত ৫ লাখ ৯ হাজার
   আরও ১২৭৭ জনের মৃত্যু, শনাক্ত পাঁচ লাখের বেশি
   করোনায় আরও ১৯৪৮ মৃত্যু, শনাক্ত ৭ লাখ ৩৪ হাজার
   বিশ্বে করোনায় মৃত্যু ও শনাক্তের সর্বশেষ তথ্য
   কোভিড: বিশ্বে মৃত্যু বেড়েছে, কমেছে শনাক্ত
   নিউইয়র্কে বাংলাদেশ কনস্যুলেটে বঙ্গমাতার জন্মবার্ষিকী পালিত
   ট্রাম্পের বাড়িতে এফবিআই অভিযানে ক্ষুব্ধ রিপাবলিকানরা
   দৈনিক মৃত্যুতে শীর্ষে যুক্তরাষ্ট্র, শনাক্তে জাপান
   মার্কিন রাষ্ট্রদূতকে তলব করল চীন
   ১৪ মাসের মধ্যে সর্বোচ্চ রেমিট্যান্স
   বিশ্বে করোনায় মৃত্যু ও শনাক্তের সর্বশেষ তথ্য


  পুরনো সংখ্যা