logo



   প্রচ্ছদ  -   আন্তর্জাতিক
  করোনায় আরও ১০৯৪ মৃত্যু, শনাক্ত পৌনে দুই লাখের বেশি
বিশ্বে মহামারি করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় সংক্রমণ ও মৃত্যু দুটোই বেড়েছে। এসময়ে ভাইরাসটিতে এক হাজার ৯৪ জনের মৃত্যু হয়েছে। সংক্রমিত হয়েছেন এক লাখ ৭৬ হাজার ৫১৩ জন। একদিনে করোনা থেকে সেরে উঠেছেন দুই লাখ ১৮ হাজার ১২৩ জন।


  করোনায় আরও ৯১০ প্রাণহানি, সংক্রমণ-মৃত্যুতে শীর্ষে জাপান
বিশ্বে মহামারি করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় ৯১০ জনের মৃত্যু হয়েছে। এসময়ে ভাইরাসটিতে সংক্রমিত হয়েছেন এক লাখ ৬৩ হাজার ৫০৪ জন। ২৪ ঘণ্টায় করোনা থেকে সেরে উঠেছেন দুই লাখ ২২ হাজার ৬৪৭ জন।


  পাকিস্তানে মসজিদে আত্মঘাতী হামলায় এখন পর্যন্ত নিহত ৭২
পাকিস্তানের উত্তর-পশ্চিমাঞ্চলীয় শহর পেশওয়ারের একটি মসজিদে আত্মঘাতী বোমা হামলায় নিহতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৭২ জনে। আহত হয়েছেন আরও অন্তত দেড়শ জন। 


  কোভিড: বিশ্বে দৈনিক মৃত্যু বাড়লেও কমল সংক্রমণ
করোনাভাইরাসে বিশ্বজুড়ে দৈনিক মৃত্যুর সংখ্যা বাড়লেও কমেছে নতুন শনাক্ত রোগীর সংখ্যা। গত ২৪ ঘণ্টায় বিশ্বে এই ভাইরাসে সাতশো মানুষের মৃত্যু হয়েছে। আর নতুন আক্রান্তের সংখ্যা নেমেছে এক লাখের নিচে।


  ইউক্রেনে রাশিয়ার ভয়াবহ হামলা, নিহত ৪
ইউক্রেনের উত্তর-পূর্বের খারকিভ ও খেরসনে রুশ বাহিনীর ভয়াবহ হালমায় চারজন নিহত হয়েছেন। খারকিভ শহরের একটি ভবন বোমায় বিধ্বস্ত হয়। ভবনের ওপরের অংশের ক্ষতিগ্রস্ত হয়েছে।


  করোনায় বিশ্বজুড়ে ২৪ ঘণ্টায় ৫৩৮ মৃত্যু, জাপানে ২৫১
করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় বিশ্বে ৫৩৮ জনের মৃত্যু হয়েছে। এরমধ্যে জাপানেই মারা গেছেন ২৫১ জন। নতুন করে এ ভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ১ লাখ ২৫ হাজার ৮৩৬ জন। এরমধ্যে জাপানে করোনা শনাক্ত হয়েছে ৪৪ হাজার ৭২৯ জনের।


  যুক্তরাষ্ট্রে উৎসবে গুলি, নিহত ৯
যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ায় এক গুলিবর্ষণের ঘটনায় নয় ব্যক্তি নিহত হয়েছে বলে পুলিশ বলছে। এতে বেশ কয়েকজন আহত হয়েছে বলে মার্কিন মিডিয়ার খবরে বলা হচ্ছে।


  বিশ্বে আরও ৬৩৮ জনের মৃত্যু, শনাক্ত দেড় লাখ
করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় বিশ্বে আরও ৬৩৮ জনের মৃত্যু হয়েছে। এ সময় নতুন করে করোনা রোগী শনাক্ত হয়েছেন এক লাখ ২৯ হাজার ৮৬৬ জন। আর করোনা থেকে সেরে উঠেছেন তিন লাখ ২০ হাজার ৪১৬ জন।


  বিশ্বের সবচেয়ে বয়স্ক ব্যক্তি ফ্রান্সের লুসিল র‌্যান্ডন মারা গেছেন
বিশ্বের সবচেয়ে বয়স্ক ব্যক্তি ফরাসি নান লুসিল র‌্যান্ডন ১১৮ বছর বয়সে মারা গেছেন।




  করোনায় আরও ৯২০ মৃত্যু, জাপানেই ৫০৩
মহামারি করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় বিশ্বে আক্রান্ত হয়েছেন ২ লাখ ৪২ হাজার ৪২২ জন। একই সময়ে করোনায় ৯২০ জন মারা গেছেন। এ নিয়ে মহামারি শুরু থেকে বিশ্বজুড়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৭ লাখ ২৯ হাজার ৬৮৪ জনে। 


  করোনা ২৪ ঘণ্টায় তিন দেশে শতাধিক মৃত্যু, জাপানে ৪৮০
করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় চারটি দেশে মৃত্যু হয়েছে শতাধিক। আরও অন্তত ৫টি দেশে মৃত্যু হয়েছে ৫০ এর বেশি। এ নিয়ে বিশ্বে ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ১৫৮৭ জনের।


  চীনের ৯০ কোটি মানুষ কোভিডে আক্রান্ত
চীনে প্রায় ৯০ কোটি মানুষ করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। পিকিং বিশ্ববিদ্যালয়ের এক গবেষণায় এ তথ্য উঠে এসছে। 


  করোনায় আরও ১৪১৯ মৃত্যু, শনাক্ত পৌনে ৪ লাখ
বিশ্বে মহামারি করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় শনাক্ত ও মৃত্যু দুটোই বেড়েছে। এ সময়ে বিশ্বে করোনায় মারা গেছেন এক হাজার ৪১৯ জন। নতুন করে সংক্রমিত হয়েছেন ৩ লাখ ৮১ হাজার ৭৬৬ জন। 


  ব্রাজিলে দাঙ্গায় জড়িত শীর্ষ কর্মকর্তাদের গ্রেপ্তারের নির্দেশ
দাঙ্গার ঘটনায় জড়িত শীর্ষ কর্মকর্তাদের গ্রেফতারের নির্দেশ দিয়েছে ব্রাজিলের আদালত।


  বিশ্বে করোনায় আরও ১১৩৮ মৃত্যু, শনাক্ত পৌনে তিন লাখ
বিশ্বে মহামারি করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় মৃত্যু কিছুটা কমলেও বেড়েছে সংক্রমণ। এসময়ে এক হাজার ১৩৮ জনের মৃত্যুর পাশাপাশি সংক্রমিত হয়েছেন দুই লাখ ৭৪ হাজার ৭৭ জন। ২৪ ঘণ্টায় করোনা থেকে সেরে উঠেছেন চার লাখ ৮৪ হাজার ৭২৫ জন।


  ইন্দোনেশিয়ায় ৭.৭ মাত্রার ভূমিকম্প
ইন্দোনেশিয়ায় একটি শক্তিশালী ভূমিকম্প মঙ্গলবার আঘাত হেনেছে। রিখটার স্কেলে এর মাত্রা ছিল ৭ দশমিক ৭।


  বিশ্বে করোনায় ১১৮৬ মৃত্যু, শনাক্ত সোয়া ২ লাখ
মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে বিশ্বে গত ২৪ ঘণ্টায় মারা গেছেন এক হাজার ১৮৬ জন এবং নতুন করে সংক্রমিত হয়েছেন দুই লাখ ২৩ হাজার ৫৯৪ জন। আগের দিন মারা গেছেন ৮৬৯ জন ও সংক্রমিত হন তিন লাখ ৪৪ হাজার ৩৯৪ জন।


  শীতের কারণে দিল্লীর সব স্কুল বন্ধ ঘোষণা
শীতের কারণে দিল্লীর সব সরকারি-বেসরকারি স্কুল ১৫ জানুয়ারি পর্যন্ত বন্ধ ঘোষণা করা হয়েছে।  এ সংক্রান্ত একটি নির্দেশনা জারি করেছে দিল্লির সরকার।


  ব্রাজিলের প্রেসিডেন্ট ভবনসহ গুরুত্বপূর্ণ সরকারি স্থাপনায় হামলা
ব্রাজিলের প্রেসিডেন্ট ভবনসহ গুরুত্বপূর্ণ প্রশাসনিক ভবনে হামলা চালালেন সাবেক প্রেসিডেন্টের সমর্থকেরা। সংঘবদ্ধ হয়ে রাষ্ট্রপতি ভবন আক্রমণ করেন তারা। এ সময় ঘিরে ফেলা হয় ব্রাজিলের কংগ্রেস ও সুপ্রিম কোর্টও। খবর আল-জজিরার।


  বিশ্বে আরও ৭৫২ জনের মৃত্যু, শনাক্ত তিন লাখের বেশি
করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় বিশ্বে ৭৫২ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে কেবল জাপানেই মারা গেছেন ৪০৭ জন। ফলে বিশ্বে বর্তমানে করোনায় বিপর্যস্ত অবস্থায় রয়েছে দেশটি।


  বিশ্বে ২৪ ঘণ্টায় করোনায় ৯০১ জনের মৃত্যু, জাপানেই ৪৬৩
করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় বিশ্বে ৯০১ জনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে কেবল জাপানেই মারা গেছেন ৪৬৩ জন। নতুন করে এ ভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৩ লাখ ৮৯ হাজার ৮৪১ জন। এরমধ্যে জাপানে শনাক্ত হয়েছেন ২ লাখ ৩৮ হাজার ৬৫৪ জন। এছাড়া বিশ্বে একদিনে সুস্থ হয়েছেন ২ লাখ ৬৬ হাজার ৮৬ জন।


  চীনে ঘন কুয়াশায় সড়ক দুর্ঘটনা, নিহত ১৭
চীনের পূর্বাঞ্চলীয় জিয়াংসি প্রদেশে ঘন কুয়াশার কারণে সড়ক দুর্ঘটনায় ১৭ জন নিহত এবং ২২ জন আহত হয়েছে।


  হ্যারি, আপনি যাদেরকে হত্যা করেছেন তারা দাবার গুটি ছিল না, মানুষ ছিল
ব্রিটেনের বর্তমান রাজার ছেলে হ্যারি আফগানিস্তানে ২৫ জনকে হত্যার কথা স্বীকার করার পর এ বিষয়ে প্রতিক্রিয়া জানিয়েছে তালেবান।


  নতুন বছরে ইউক্রেনের মূল লক্ষ্য রাশিয়াকে পরাজিত করা
ইউক্রেনের পার্লামেন্টের স্পিকার রুসলান স্টেফানচুক বলেছেন, নতুন বছরে আমাদের প্রধান লক্ষ্য রাশিয়ার বিরুদ্ধে যুদ্ধ জয়।


  করোনায় আরও ১৪৩৪ মৃত্যু, শনাক্ত পৌনে পাঁচ লাখ
বিশ্বে মহামারি করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় মৃত্যু ও সংক্রমণ দুটোই বেড়েছে। এ সময়ে নতুন করে সংক্রমিত হয়েছেন ৪ লাখ ৭১ হাজার ৬৪৫ জন। একই সময়ে করোনায় মারা গেছেন এক হাজার ৪৩৪ জন। এ সময়ে ৩ লাখ ২১ হাজার ৪৯০ জন করোনা থেকে সুস্থ হয়েছেন।


  যুক্তরাষ্ট্রে একটি বাড়ি থেকে ৮ জনের গুলিবিদ্ধ লাশ উদ্ধার
যুক্তরাষ্ট্রের উটাহ অঙ্গরাজ্যের ইনোচ শহরের একটি বাড়ি থেকে পাঁচ শিশুসহ আটজনের লাশ উদ্ধার করেছে পুলিশ।


  বিশ্বে করোনায় আরও ১২৫৬ মৃত্যু, শনাক্ত সাড়ে তিন লাখ
বিশ্বে মহামারি করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় মৃত্যু ও সংক্রমণ দুটোই বেড়েছে। এসময়ে এক হাজার ২৫৬ জন জনের মৃত্যুর পাশাপাশি সংক্রমিত হয়েছেন তিন লাখ ৫৭ হাজার ৮০৬ জন। ২৪ ঘণ্টায় করোনা থেকে সেরে উঠেছেন চার লাখ ৪৫ হাজার ৬০৩ জন।


  বিশ্বে করোনায় মৃত্যু ও শনাক্তের সর্বশেষ তথ্য
করোনাভাইরাসে বিপর্যস্ত গোটা বিশ্ব। এখন পর্যন্ত করোনা শনাক্ত ৬৬ কোটি ৫৯ লাখ ৯ হাজার ৫৩৭ জন। এখন পর্যন্ত করোনায় মৃত্যু হয়েছে ৬৭ লাখ ৮২৬জনের।


  দ্বিতীয় শীর্ষ সেনা কর্মকর্তাকে বরখাস্ত করলেন কিম
উত্তর কোরিয়ার দ্বিতীয় সর্বোচ্চ সেনা কর্মকর্তা পাক জং চোনকে বরখাস্ত করেছেন দেশটির শীর্ষ নেতা কিম জং উন।


  কোভিড: বিশ্বে বেড়েছে মৃত্যু, কমেছে শনাক্ত
বিশ্বব্যাপী গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৮৮১ জনের মৃত্যু হয়েছে। এ সময় ভাইরাসটিতে আক্রান্ত হয়েছেন ১ লাখ ৯২ হাজার ৩২৮। সুস্থ হয়েছেন ৮৫ হাজার ৫৩ জন।


  চীনের কোভিড পরিস্থিতি নিয়ে উদ্বেগে পুরো বিশ্ব
চীনের করোনা পরিস্থিতি এখন লাগাম ছাড়া। সংক্রমণ ও মৃত্যু ব্যাপকহারে বেড়ে যাওয়ার আশংকা করছেন চিকিৎসকরা। এদিকে, সঠিক তথ্য না পাওয়ায় চীনের কোভিড পরিস্থিতি নিয়ে উদ্বেগে পুরো বিশ্ব। 


  মেক্সিকোতে কারাগারে সশস্ত্র হামলায় ১৪ জন নিহত
উত্তর আমেরিকার দেশ মেক্সিকোর একটি কারাগারে সশস্ত্র হামলায় কমপক্ষে ১৪ জন নিহত হয়েছেন। এই ঘটনায় আহত হয়েছেন আরও বেশ কয়েকজন। 


  ব্রাজিলের প্রেসিডেন্ট হিসেবে শপথ নিলেন লুলা
ব্রাজিলের প্রেসিডেন্ট হিসেবে আবারও শপথ নিয়েছেন লুইজ ইনাসিও লুলা ডি সিলভা। তৃতীয়বারের মতো দেশটির প্রেসিডেন্ট হলেন এই বামপন্থী নেতা।


  তুরস্কের সঙ্গে আলোচনায় বসছে রাশিয়া ও সিরিয়া
তুরস্কের সঙ্গে বৈঠকে বসছে রাশিয়া ও সিরিয়া। এ মাসের শেষ দিকে তিন দেশের মধ্যে পররাষ্ট্রমন্ত্রী পর্যায়ের এই বৈঠক অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।


  বিশ্বে করোনায় মৃত্যু ও শনাক্তের সর্বশেষ তথ্য
করোনাভাইরাসে বিপর্যস্ত গোটা বিশ্ব। এখন পর্যন্ত করোনা শনাক্ত ৬৬ কোটি ৫১ লাখ ৭৯ হাজার ৩৮১জন। এখন পর্যন্ত করোনায় মৃত্যু হয়েছে ৬৬ লাখ ৯৭ হাজার ৮৬০জনের।


  করোনায় আরও ৭৪৭ মৃত্যু, শনাক্ত প্রায় ৩ লাখ
বৈশ্বিক মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় মৃত্যু ও শনাক্ত বেশ কমেছে। এ সময়ে করোনায় মারা যান ৭৪৭ জন। একই সময়ে নতুন করে সংক্রমিত হয়েছেন ২ লাখ ৯৬ হাজার ৮২৭ জন। 


  বর্ণিল আয়োজনে ২০২৩ সালকে স্বাগত জানাল বিশ্ববাসী
বিশ্বব্যাপী বর্ণিল আয়োজনে বরণ করে নেয়া হলো ২০২৩ সালকে। বর্ণিল আতশবাজি আর আলোর ফোয়ারায় বর্ষবরণে মাতোয়ারা বিশ্ব। 


  করোনায় আরও ১২২২ মৃত্যু, শনাক্ত ৪ লাখ ১৬ হাজার
বৈশ্বিক মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় মৃত্যু ও শনাক্ত কমেছে। এ সময়ে করোনায় মারা যান এক হাজার ২২২ জন। একই সময়ে নতুন করে সংক্রমিত হয়েছেন ৪ লাখ ১৬ হাজার ৬৮৭ জন। 


  বিশ্বে করোনায় আরও ১৫১৩ মৃত্যু, শনাক্ত সাড়ে চার লাখের বেশি
বিশ্বে মহামারি করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় মৃত্যু ও সংক্রমণ কিছুটা কমেছে। এসময়ে এক হাজার ৫১৩ জনের মৃত্যুর পাশাপাশি সংক্রমিত হয়েছেন চার লাখ ৬৫ হাজার ৪৪১ জন। 


  মা হারালেন নরেন্দ্র মোদি
ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির মা হীরাবেন মোদি মারা গেছেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৯৯ বছর। এর আগে স্বাস্থ্যের অবনতি হওয়ায় তাকে ভারতের পশ্চিমাঞ্চলীয় গুজরাট রাজ্যের একটি হাসপাতালে ভর্তি করা হয়েছিল।


  একদিনে দেড় হাজারের বেশি মৃত্যু, শনাক্ত ৫ লাখ
বিশ্বে মহামারি করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় মৃত্যু ও সংক্রমণ দুটোই বেড়েছে। এসময়ে এক হাজার ৫৫৫ জনের মৃত্যুর পাশাপাশি সংক্রমিত হয়েছেন চার লাখ ৯৮ হাজার ৪০০ জন। ২৪ ঘণ্টায় করোনা থেকে সেরে উঠেছেন তিন লাখ ৯৮ হাজার ৬০৭ জন।


  কম্বোডিয়ায় ক্যাসিনোতে আগুন, নিহত ১০
কম্বোডিয়ায় একটি ক্যাসিনোতে আগুন লেগে অন্তত ১০ জনের প্রাণহানি ঘটেছে, আহত হয়েছেন আরও ৩০ জন। বুধবার (২৮ ডিসেম্বর) রাত সাড়ে ১১টার দিকে দেশটির থাই সীমান্তবর্তী শহর পোয়েপেটে এ ঘটনা ঘটে।


  কোভিড: বিশ্বে মৃত্যু ও শনাক্ত বেড়েছে
বিশ্বজুড়ে করোনাভাইরাসে দৈনিক মৃত্যু ও নতুন শনাক্ত রোগীর সংখ্যা আরও বেড়েছে।


  তুষারঝড়ে বিপর্যস্ত যুক্তরাষ্ট্র, মৃত্যু বেড়ে ৬২
ভয়াবহ তুষারঝড়ে বিপর্যস্ত যুক্তরাষ্ট্রের জনজীবন। দেশটিতে এখন পর্যন্ত প্রাণ হারিয়েছেন ৬২ জন। এর মধ্যে শুধু নিউইয়র্কের বাফেলো শহরেই মারা গেছেন ২৮ জন। 


  বিশ্বে করোনায় আরও ৭৫৯ মৃত্যু, শনাক্ত ২ লাখের বেশি
বিশ্বে মহামারি করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় মৃত্যু কিছুটা বাড়লেও কমেছে সংক্রমণ। এসময়ে ৭৫৯ জনের মৃত্যু হয়েছে আর সংক্রমিত হয়েছেন দুই লাখ ১৩ হাজার ৫৯৮ জন। ২৪ ঘণ্টায় করোনা থেকে সেরে উঠেছেন চার লাখ ২৩ হাজার ৩৯৮ জন।


  কোভিড: বিশ্বে ২৪ ঘন্টায় ৬১৪ জনের মৃত্যু
করোনাভাইরাসে আক্রান্ত হয়ে বিশ্বব্যাপী গত ২৪ ঘণ্টায় আরও ৬১৪ জনের মৃত্যু হয়েছে। এ সময় ভাইরাসটিতে আক্রান্ত হয়েছেন ২ লাখ ৮৯ হাজার ৫২১ জন।


  করোনায় আরও ৭৮৩ মৃত্যু, শনাক্ত ৩ লাখ ৮৭ হাজার
বিশ্বে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু ও শনাক্ত কমেছে। সবশেষ ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৩ লাখ ৮৭ হাজার ১৬২ জন। 


  করোনায় বিশ্বে আরও ১৩৫৯ মৃত্যু, শনাক্ত চার লাখের বেশি
বিশ্বে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে এক হাজার ৩৫৯ জনের মৃত্যু হয়েছে। এসময় করোনা রোগী শনাক্ত হয়েছেন আরও চার লাখ ৯৩ হাজার ৯৩২ জনে। এছাড়া নতুন করে দুই লাখ ৬৪ হাজার ৮৪০ জন করোনা থেকে সেরে উঠেছেন।


  রাশিয়ায় বৃদ্ধাশ্রমে আগুনে ২০ জনের মৃত্যু
রাশিয়ায় একটি বৃদ্ধাশ্রমে আগুন লেগে অন্তত ২০ জনের মৃত্যু হয়েছে।
স্থানীয় সময় শনিবার ভোরে সাইবেরিয়ার কেমেরোভা শহরের ওই বাসভবননে আগুন লাগে।



  সিকিমে সড়ক দুর্ঘটনায় উচ্চপদস্থ কর্মকর্তাসহ ১৬ সেনা নিহত
ভারতের সিকিম রাজ্যে দুর্গম পাহাড়ের উপর থেকে সেনাবাহিনীর একটি ট্রাক পড়ে গেলে তিন কর্মকর্তাসহ ১৬ সেনা সদস্য নিহত হয়েছে৷ শুক্রবার (২৩ ডিসেম্বর) সকালে সিকিমের পাহাড়ি এলাকায় এ দুর্ঘটনা ঘটে। 


  বিশ্বে করোনায় আরও ১৩৭৪ মৃত্যু, শনাক্ত প্রায় ৫ লাখ
বিশ্বে মহামারি করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় মৃত্যু ও শনাক্ত দুটোই কমেছে। এসময়ে এক হাজার ৩৭৪ জনের মৃত্যু হয়েছে আর সংক্রমিত হয়েছেন চার লাখ ৯২ হাজার ১৭ জন। ২৪ ঘণ্টায় করোনা থেকে সেরে উঠেছেন তিন লাখ ৩১ হাজার ২৭ জন।


  শীতে দ্রুত সহযোগিতা দিতে মিত্রদের প্রতি আহ্বান ইউক্রেনের
ইউক্রেন অস্ত্র সরবরাহ এবং ক্ষতিগ্রস্ত বিদ্যুৎ গ্রিড পুনরুদ্ধারে সহযোগিতা আরো দ্রুত করতে ন্যাটো সদস্যদের প্রতি আহ্বান জানিয়েছে।




  কোভিড: বিশ্বে ২৪ ঘন্টায় আরও ৭৯৯ মৃত্যু, শনাক্ত কমেছে
বিশ্বব্যাপী করোনা ভাইরাসে গত ২৪ ঘণ্টায় ৭৯৯ জনের মৃত্যু হয়েছে। যা আগের দিনের তুলনায় বেড়েছে প্রায় ৩০০ জন। এ সময় ভাইরাসটিতে আক্রান্ত হয়েছেন ১ লাখ ৮২ হাজার ৩৮ জন। আগের দিনের তুলনায় শনাক্ত রোগী কমেছে প্রায় ৭০ হাজার।


  বিশ্বে আরও ৪২১ জনের মৃত্যু, শনাক্ত দুই লাখের বেশি
গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনাভাইরাসে মৃত্যু ও শনাক্ত কমেছে। এসময় ৪২১ জনের মৃত্যু হয়েছে। আর নতুন করে করোনা রোগী শনাক্ত হয়েছেন ২ লাখ ৫৮ হাজার ৩০৪ জন। 


  বিশ্ব কোভিড: ২৪ ঘন্টায় আরও ৭৯৯ জনের মৃত্যু
করোনা ভাইরাসে বিশ্বব্যাপী গত ২৪ ঘণ্টায় আরও ৭৯৯ জনের মৃত্যু হয়েছে। এ সময় ভাইরাসটিতে আক্রান্ত হয়েছেন ৩ লাখ ৭১ হাজার ৯৯৫ জন। সুস্থ হয়েছেন ৩ লাখ ৭২ হাজার ৪১৩ জন।


  কোভিড: ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি সংক্রমণ ও প্রাণহানি জাপানে
করোনাভাইরাসে বিশ্বে দৈনিক মৃত্যু কিছুটা কমেছে। আগেরদিনের চেয়ে কমেছে নতুন শনাক্ত রোগীর সংখ্যাও। ২৪ ঘণ্টায় বিশ্বজুড়ে সবচেয়ে বেশি সংক্রমণ ও প্রাণহানির ঘটনা ঘটেছে জাপানে। 


  চীনে আবাসিক ভবনে ভয়াবহ আগুন: নিহত ১০, আহত ৯
চীনের উত্তরপশ্চিমাঞ্চলীয় জিনজিয়াং অঞ্চলে একটি আবাসিক ভবনে ভয়াবহ আগুনে ১০ জন নিহত ও নয়জন আহত হয়েছেন। শুক্রবার রাষ্ট্রীয় সংবাদমাধ্যম একথা জানিয়েছে। খবর এএফপি’র।


  মালয়েশিয়ায় সরকার গঠনে অচলাবস্থা, বিশেষ বৈঠক ডেকেছেন রাজা
মালয়েশিয়ায় সাধারণ নির্বাচনের পাঁচদিন পার হলেও সরকার গঠনে অচলাবস্থা কাটেনি। নতুন প্রধানমন্ত্রী বাছাই নিয়ে আলোচনা করতে বিশেষ বৈঠকে বসতে যাচ্ছেন রাজা আল-সুলতান আবদুল্লাহ।


  বিশ্ব কোভিড: গত ২৪ ঘণ্টায় আরও ৯৭৮ জনের মৃত্যু
বিশ্বব্যাপী করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরও ৯৭৮ জনের মৃত্যু হয়েছে। এ সময়ে ভাইরাসটিতে আক্রান্ত হয়েছেন ৩ লাখ ৯৫ হাজার ৯০ জন।


  ভারতকে সবচেয়ে ঘনিষ্ঠ প্রতিবেশী মনে করে বাংলাদেশ
ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ কর্তৃক বাংলাদেশ-ভারত সীমান্তে হত্যাকাণ্ডের ঘটনা শূন্যের কোঠায় আনার আহ্বান জানিয়েছেন বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন।


  করোনায় ২৪ ঘণ্টায় সংক্রমণে শীর্ষে জাপান, মৃত্যুতে ফ্রান্স
মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে বিশ্বে গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ৭৬১ জন এবং নতুন করে সংক্রমিত হয়েছেন ১ লাখ ৭৫ হাজার ৪১০ জন। আগের দিন মারা গেছেন ৪৭৩ জন ও সংক্রমিত হন ২ লাখ ১৮ হাজার ৩১৫ জন।


  করোনায় মৃত্যু ও শনাক্ত আরও কমেছে
বিশ্বে মহামারি করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় সংক্রমণ ও মৃত্যু আরও কমেছে। এসময়ে ৫৪২ জনের মৃত্যুর পাশাপাশি সংক্রমিত হয়েছেন দুই লাখ ৭৬ হাজার ৩১৬ জন। 


  প্রথমবারের মতো নির্বাচনে হারলেন মাহাথির
৫৩ বছরের রাজনৈতিক ক্যারিয়ারে প্রথমবার নির্বাচনে পরাজিত হয়েছেন মালয়েশিয়ার বর্ষীয়ান নেতা ও দেশটির সাবেক প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদ। 


  আজ ‘বিশ্ব পুরুষ দিবস’
‘হেল্পিং মেন অ্যান্ড বয়েজ’- এ প্রতিপাদ্যকে সামনে রেখে আজ ১৯ নভেম্বর, পালিত হচ্ছে ‘বিশ্ব পুরুষ দিবস’। পুরুষদের মধ্যে লিঙ্গভিত্তিক সমতা, বালক ও পুরুষের সুস্বাস্থ্য নিশ্চিত করা এবং পুরুষের ইতিবাচক ভাবমূর্তি তুলে ধরতে দিবসটি উদযাপিত হয়।




  আবারও নির্বাচনে অংশ নেওয়ার ঘোষণা ট্রাম্পের
২০২৪ সালের মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতার ঘোষণা দিলেন ডোনাল্ড ট্রাম্প।




  ফুটবল বিশ্বকাপের এক মাস যুদ্ধবিরতি চাইলেন ফিফা সভাপতি
ইন্দোনেশিয়ার বালিতে জি-২০ সম্মেলন অনুষ্ঠিত হচ্ছে। সম্মেলনের প্রথম পর্ব শেষে নেতারা এখন লাঞ্চের জন্য বসছেন। গার্ডিয়ানের খবরে বলা হয়েছে, সম্মেলনের হোস্ট ইন্দোনেশিয়ার প্রেসিডেন্ট জোকো উইদোদো বিশ্ব নেতাদের কাছে আন্তর্জাতিক অলিম্পিক কমিটির প্রসিডেন্ট থমাস বেক এবং আন্তর্জাতিক ফুটবল ফেডারেশনের (ফিফা) সভাপতি জিয়ান্নি ইনফান্তিনোকে পরিচয় করিয়ে দেন।




  ইন্দোনেশিয়ার বালি দ্বীপে জি২০ সম্মেলন শুরু
ইন্দোনেশিয়ার বালি দ্বীপে শুরু হয়েছে বিশ্বের শীর্ষ অর্থনীতির দেশগুলোর সম্মেলন জি২০। মঙ্গলবার শুরু হওয়া এই সম্মেলন থেকে বৈশ্বিক অর্থনীতি পুনরুদ্ধারে জোটকে সহায়তা করার পদক্ষেপ নেওয়ার বিষয়ে ঐকমত্য হবে বলে আশা করা হচ্ছে।




  ৮০০ কোটি মানুষের পৃথিবী
বিশ্ব আজ ১৫ নভেম্বর একটি মাইলফলক স্পর্শ করতে যাচ্ছে। যা মানব ইতিহাসে একটি বিশেষ দিন হিসেবে চিহ্নিত হয়ে থাকবে। কারণ এদিন বিশ্বের জনসংখ্যা হবে ৮০০ কোটি।




  সিরিয়ায় ইসরায়েলের বিমান হামলা
সিরিয়ার হোমসপ্রদেশে বিমান হামলা চালিয়েছে ইসরায়েল। এ ঘটনায় নিহত হয়েছে দুইজন। আহত হয়েছেন তিনজন। সিরিয়ার রাষ্ট্রীয় সংবাদমাধ্যমের বরাত দিয়ে আল-জাজিরা এ তথ্য জানিয়েছেন।


  করোনায় ২৪ ঘণ্টায় ৩৫৫ মৃত্যু, শনাক্ত ২ লাখ
মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে বিশ্বে গত ২৪ ঘণ্টায় আগের দিনের তুলনায় কমেছে মৃত্যু ও আক্রান্তের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মারা গেছেন ৩৫৫ জন এবং নতুন করে সংক্রমিত হয়েছেন ২ লাখ ৮ হাজার ৬৯৭ জন। আগের দিন মারা গেছেন ৪৮৯ জন ও সংক্রমিত হন ২ লাখ ২১ হাজার ৩১০ জন।


  বিশ্বে আরও ৪৭৪ জনের মৃত্যু, শনাক্ত দুই লাখ
বিশ্বে গত ২৪ ঘণ্টায় করোনা রোগী শনাক্ত ও মৃত্যু দুটোই কমেছে। এসময় ৪৭৪ জনের মৃত্যু হয়েছে। আর করোনা শনাক্ত হয়েছে দুই লাখ ১৮ হাজার ৩১১ জনে।


  নিয়ন্ত্রণ হারিয়ে বাস গিয়ে পড়ল নীল নদে, নিহত ২১
মিশরে একটি যাত্রীবাহী বাস নিয়ন্ত্রণ হারিয়ে নীল নদে পড়ে গেলে তিন শিশু-সহ অন্তত ২১ জনের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন আরও ৬ জন। 


  চমকের অপেক্ষায় ট্রাম্প, আসছে ঘোষণা
যুক্তরাষ্ট্রের ২০২৪ সালের প্রেসিডেন্ট নির্বাচনে আবারো প্রতিদ্বন্দ্বিতা করবেন ডোনাল্ড ট্রাম্প। আগামী সপ্তাহে তিনি এ সংক্রান্ত এক ঘোষণা দিতে যাচ্ছেন।


  কোভিড: ২৪ ঘন্টায় বিশ্বে সাড়ে ৫ শতাধিক মৃত্যু
করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে বিশ্বে গত ২৪ ঘণ্টায় মারা গেছেন সাড়ে পাঁচ শতাধিক মানুষ। একই সময়ে ভাইরাসটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন ২ লাখ ৬৮ হাজার মানুষ।


  কোভিড: ২৪ ঘণ্টায় বিশ্বে ৭৪৫ জনের মৃত্যু
করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় বিশ্বে ৭৪৫ জনের মৃত্যু হয়েছে। নতুন করে এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ২ লাখ ৭৪ হাজার ৭৩ জন। এছাড়া একদিনে সুস্থ হয়েছেন ৩ লাখ ৪৩ হাজার ১৮৬ জন।


  কোভিড: বিশ্বে একদিনে সাড়ে ৬ শতাধিক মৃত্যু
করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে মারা গেছেন সাড়ে ছয় শতাধিক মানুষ। একই সময়ে ভাইরাসটিতে নতুন করে আক্রান্তের সংখ্যা পৌঁছেছে প্রায় ৩ লাখে।


  যুক্তরাষ্ট্রের মধ্যবর্তী নির্বাচন: এগিয়ে ট্রাম্পের দল
যুক্তরাষ্ট্রের প্রতিনিধি পরিষদ (হাউজ অব রিপ্রেজেন্টেটিভস) ও সিনেটে মঙ্গলবার অনুষ্ঠিত হয়েছে মধ্যবর্তী নির্বাচন। ভোটাভুটি শেষে এখন চলছে গণণা। এর মধ্যে প্রতিনিধি পরিষদ ও সিনেটের কিছু আসনের ফলাফলও চলে এসেছে। আর এতে দেখা যাচ্ছে যুক্তরাষ্ট্রের কংগ্রেসের নিম্নকক্ষ প্রতিনিধি পরিষদ নির্বাচনের ফলাফলে পিছিয়ে আছে বর্তমান প্রেসিডেন্ট জো বাইডেনের ডেমোক্র্যাটিক পার্টি। অন্যদিকে এগিয়ে আছে সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের রিপাবলিকান পার্টি।


  নেপালে ৬.৬ মাত্রার ভূমিকম্প, মৃত ৬
বুধবার ভোররাতে নেপালে ৬.৬ মাত্রার ভূমিকম্প আঘাত করেছে। এএনআই-সূত্রে জানা গিয়েছে ভূমিকম্পে মৃতের সংখ্যা অন্তত ছয়। এছাড়াও পাঁচ জন আহত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন বলে জানা গিয়েছে। 


  ১৫ নভেম্বরে বড় ঘোষণা দিবেন ট্রাম্প
সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ২০২০ সালের নির্বাচনে নিজের হার এখনো স্বীকার করেননি। এরই মধ্যে ৮ নভেম্বর যুক্তরাষ্ট্রজুড়ে অনুষ্ঠিত হচ্ছে মধ্যবর্তী নির্বাচন। তাই ট্রাম্প জানালেন- আগামী সপ্তাহে বড় ঘোষণা দেবেন তিনি।


  এক সপ্তাহের মধ্যেই বিশ্বের জনসংখ্যা ৮০০ কোটি হবে
আগামী ১৫ নভেম্বরের মধ্যে ৮০০ কোটি জনসংখ্যার মাইলফলক স্পর্শ করতে যাচ্ছে বিশ্ব।


  করোনায় আরও ৪৩৪ জনের মৃত্যু, শনাক্ত ২ লাখ ৯ হাজার
করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় বিশ্বে ৪৩৪ জনের মৃত্যু হয়েছে। নতুন করে এ ভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ২ লাখ ৯ হাজার ৬ জন। এছাড়া একদিনে সুস্থ হয়েছেন ২ লাখ ২৩ হাজার ৩৭৯ জন।


  তানজানিয়ায় বিমান বিধ্বস্ত হয়ে ১৯ জন নিহত
তানজানিয়ায় বিমান বিধ্বস্ত হয়ে এখন পর্যন্ত ১৯ জন নিহত হওয়ার খবর পাওয়া গেছে। এর আগে প্রিসিশন এয়ারের ওই প্লেনটি ভিক্টোরিয়া লেকে বিধ্বস্ত হয়। খারাপ আবহাওয়ার মধ্যেই বিমানবন্দরে অবতরণ করতে গেলে এই দুর্ঘটনা ঘটে।




  যুক্তরাষ্ট্রে ফের বন্দুক হামলা, নিহত ৩ আহত ১১
শনিবার রাতে যুক্তরাষ্ট্রের ফিলাডেলফিয়ার সাউথ স্ট্রিটের কেনসিংটন এবং অ্যালেগেনি এলাকায় একাধিক বন্দুকধারী গুলিতে অন্তত তিনজন নিহত এবং ১১ জন আহত হয়েছে। স্থানীয় পুলিশের বরাত দিয়ে তথ্যটি জানিয়েছে সিএনএন।




  করোনায় আরও ৮৬৬ মৃত্যু, শনাক্ত ২ লাখ ৩১ হাজার
বৈশ্বিক মহামারি করোনাভাইরাস অনেকটা নিয়ন্ত্রণে আসলেও তার তাণ্ডব এখনো শেষ হয়নি। সবশেষ ২৪ ঘণ্টায় বিশ্বব্যাপী এই ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু ও নতুন রোগী শনাক্ত- দুটোই কমেছে। 


  বিহারজুড়ে ছট পূজায় পানিতে ডুবে মারা গেল ৫৩ জন
ভারতের বিহারজুড়ে গত কয়েক দিনে ‘ছট পূজা’ করতে গিয়ে পানিতে ডুবে মৃত্যু হয়েছে ৫৩ জনের।


  করোনায় একদিনে ৭১৫ মৃত্যু, শনাক্ত আড়াই লাখ
মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে বিশ্বে গত ২৪ ঘণ্টায় আগের দিনের তুলনায় মৃত্যু কমলেও বেড়েছে আক্রান্তের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মারা গেছেন ৭১৫ জন এবং নতুন করে সংক্রমিত হয়েছেন ২ লাখ ৬১ হাজার ৩২৪ জন। 


  বিশ্বে আরও ৪১০ মৃত্যু, শনাক্ত পৌনে ২ লাখ
মহামারি করোনাভাইরাসে বিশ্বে গত ২৪ ঘণ্টায় মৃত্যু ও সংক্রমণ দুটোই কমেছে। এসময়ে ৪১০ জনের মৃত্যুর পাশাপাশি সংক্রমিত হয়েছেন এক লাখ ৭১ হাজার ১৪৬ জন। এ নিয়ে মহামারির শুরু থেকে এ পর্যন্ত মোট মৃত্যু বেড়ে ৬৫ লাখ ৯৩ হাজার ৬৬৭ জন এবং শনাক্ত বেড়ে দাঁড়িয়েছে ৬৩ কোটি ৫৪ লাখ ৩০ হাজার ২৮৫ জনে।


  গুজরাটে ঝুলন্ত সেতু ভেঙে নিহতের সংখ্যা বেড়ে ১৪১
গুজরাতের মোরবি জেলার মচ্ছু নদীর উপর ঝুলন্ত সেতু ভেঙে পড়ার ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে চলছে। সোমবার এই প্রতিবেদন লেখা পর্যন্ত ১৪১ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা।




  বলসোনারোকে হারিয়ে ফের ব্রাজিলের প্রেসিডেন্ট লুলা
ব্রাজিলের প্রেসিডেন্ট নির্বাচনে বর্তমান প্রেসিডেন্ট জইর বলসোনারোকে হারিয়ে ফের জনগণের প্রতিনিধি নির্বাচিত হলেন বামপন্থী প্রার্থী লুইজ ইনাসিও লুলা দা সিলভা।




  মধ্যবর্তী নির্বাচনে ভোট দিলেন বাইডেন
মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন দেশটির মধ্যবর্তী নির্বাচনে ভোট দিয়েছেন। নির্বাচন শুরুর বাকি আর এক সপ্তাহ। এর আগেই শনিবার পূর্বাঞ্চলীয় ডেলাওয়্যার রাজ্যের নিজ শহর উইলমিংটনে ভোট দিলেন বাইডেন। 


  করোনায় আরও ৫৩৩ মৃত্যু, শনাক্ত ২ লাখ ২১ হাজার
মহামারি করোনাভাইরাসে বিশ্বে গত ২৪ ঘণ্টায় শনাক্ত ও মৃত্যু- দুটোই বেশ কমেছে। এ সময়ে করোনায় মারা গেছেন ৫৩৩ জন। এ নিয়ে মৃত্যু বেড়ে দাঁড়িয়েছে ৬৫ লাখ ৯৩ হাজার ১৯৩ জনে।


  ফিলিপিন্সে বন্যা ও ভূমিধসে মৃতের সংখ্যা বেড়ে ৭২
ফিলিপাইনে ক্রান্তীয় ঝড় নালজি’র জেরে মৃতের সংখ্যা বেড়ে ৭২ জনে ঠেকেছে। দেশটির দক্ষিণাঞ্চলের প্রদেশগুলোতে আকস্মিক বন্যা এবং ভূমিধসে এসব প্রাণহানি ঘটেছে বলে জানিয়েছে দুর্যোগ মোকাবিলা কর্তৃপক্ষ।


  করোনায় আরও ১১৬০ মৃত্যু, শনাক্ত ৩ লাখ ৮১ হাজার
মহামারি করোনাভাইরাসে বিশ্বে গত ২৪ ঘণ্টায় মৃত্যু বাড়লেও কমেছে সংক্রমণ। এসময়ে ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মারা গেছেন এক হাজার ১৬০ জন। এ নিয়ে মৃত্যু বেড়ে দাঁড়িয়েছে ৬৫ লাখ ৯২ হাজার ২৪৩ জনে। নতুন করে সংক্রমিত হয়েছেন তিন লাখ আট হাজার ১৩৪ জন। 


  বিশ্ব স্ট্রোক দিবস
‘না করলে সময় ক্ষেপন, স্ট্রোক হলেও বাঁচবে জীবন’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে প্রতিবছর ২৯ অক্টোবর পালন করা হয় ‘বিশ্ব স্ট্রোক দিবস’।




  কোভিড: বিশ্বে ২৪ ঘন্টায় ৯৬৯ জনের মৃত্যু
বিশ্বে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ৯৬৯ জন, যা আগের দিনের তুলনায় বেড়েছে প্রায় ৩০০ জন। এ সময় ভাইরাসটিতে আক্রান্ত হয়েছেন ৩ লাখ ২২ হাজার ১০৭ জন, যা আগের দিনের তুলনায় বেড়েছে প্রায় দুই লাখ। 


  প্রধানমন্ত্রিত্ব হারিয়ে যা বললেন লিজ ট্রাস
যুক্তরাজ্যের বিদায়ী প্রধানমন্ত্রী লিজ ট্রাস মঙ্গলবার ব্রিটেনের রাজা তৃতীয় চার্লসের কাছে পদত্যাগপত্র জমা দিয়েছেন। একই দিনই স্থানীয় সময় সকাল সাড়ে ১০টার দিকে লন্ডনে রাজপরিবারের প্রধান কার্যালয় বাকিংহ্যাম প্যালেসে গিয়ে এ পদত্যাগপত্র জমা দেন। 


  করোনায় একদিনে ৯৩৭ জনের মৃত্যু, শনাক্ত আড়াই লাখ
মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে বিশ্বে গত ২৪ ঘণ্টায় মৃত্যু ও আক্রান্ত বেড়েছে। এ সময়ে ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মারা গেছেন ৯৩৭ জন। 


  বিশ্বে করোনায় মৃত্যু ও শনাক্তের সর্বশেষ তথ্য
করোনাভাইরাসে বিপর্যস্ত গোটা বিশ্ব। এখন পর্যন্ত করোনা শনাক্ত ৬৩ কোটি ২৮ লাখ ৯৪ হাজার ৩০১  জন। এখন পর্যন্ত করোনায় মৃত্যু হয়েছে  ৬৫ লাখ ৮২ হাজার ৮১১ জনের।


  বিষাক্ত সিরাপ: ইন্দোনেশিয়ায় শিশু মৃত্যু বেড়ে ১৩৩
বিষাক্ত সিরাপ খেয়ে গুরুতর কিডনি জটিলতায় ভুগে ইন্দোনেশিয়ায় শিশু মৃত্যুর ঘটনা আরও বেড়েছে। কিডনি বিকল হয়ে চলতি বছরের শুরু থেকে এ পর্যন্ত ইন্দোনেশিয়ার ২২টি প্রদেশে ১৩৩ জন শিশুর মৃত্যু হয়েছে।




  আবারও ক্ষমতায় শি জিনপিং
আবারও পাঁচ বছরের জন্য কমিউনিস্ট পার্টির সর্বোচ্চ ফোরাম পলিটব্যুরা স্ট্যান্ডিং কমিটির (পিএসসি) প্রধান হয়েছেন চীনের রাষ্ট্রপতি শি জিনপিং। বিশ্বের সবচেয়ে বড় কমিউনিস্ট দল চায়না কমিউনিস্ট পার্টির (সিপিসি) কংগ্রেস শেষে শনিবার (২২ অক্টোবর) তৃতীয় বারের মত এ পদে এলেন তিনি।




  FATF-র ধূসর তালিকা থেকে বেরিয়ে এল পাকিস্তান

পাক প্রধানমন্ত্রী শাহবাজ শরিফের কাছে একই দিনে জোড়া সুখবর। শুক্রবার ইমরান খানের উপরে ৫ বছরের জন্যে ভোটে লড়ার নিষেধাজ্ঞা জারি করেছে পাক নির্বাচন কমিশন। অন্যদিকে, ৪ বছর পর শাপমুক্তি ঘটল পাকিস্তানের। FATF-র ধূসর তালিকা থেকে বেরিয়ে এল পাকিস্তান।





  ইতিহাসের আজকের এই দিনে
ইতিহাসের দিনপঞ্জি মানুষের কাছে সব সময় গুরুত্ব বহন করে। আজকের দিনটি কাল হয়ে যায় অতীত। তাই প্রতিটি দিনই এক একটি ইতিহাস। আজ শনিবার। ২২ অক্টোবর ২০২২। ২৫শে রবিউল-আউয়াল ১৪৪৪ হিজরী, ৭ই কার্তিক ১৪২৯ বঙ্গাব্দ। এক নজরে দেখে নিন ইতিহাসের আজকের এই দিনে কি কি ঘটেছিল, কে কে জন্ম নিয়েছিলেন ও মৃত্যু বরণ করেছিলেন?




  ব্রিটেনের প্রধানমন্ত্রী লিজ ট্রাসের পদত্যাগ
ব্রিটেনে গভীর রাজনৈতিক সংকটের মধ্যে বৃহস্পতিবার আকস্মিকভাবে প্রধানমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করলেন লিজ ট্রাস। খবর এএফপি’র। তিনি মাত্র ৪৫ দিন প্রধানমন্ত্রীর পদে ছিলেন। তিনি গত ৬ সেপ্টেম্বর প্রধানমন্ত্রীর দায়িত্ব গ্রহণ করেন।




  রিজার্ভ থেকে দেড় কোটি ব্যারেল তেল বিক্রির ঘোষণা বাইডেনের
জ্বালানির দাম সহনীয় রাখতে রিজার্ভ থেকে দেড় কোটি ব্যারেল তেল বিক্রির ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র।




  জাতিসঙ্ঘকে রাশিয়ার হুঁশিয়ারি
ইউক্রেন অভিযানে ড্রোন ব্যবহারের ব্যাপারে তদন্ত করা নিয়ে জাতিসঙ্ঘকে হুঁশিয়ার করে দিয়েছে রাশিয়া। জাতিসঙ্ঘ অস্ত্র নিষেধাজ্ঞা লঙ্ঘন করে ইরান তার ড্রোন রাশিয়ায় পাঠাচ্ছে- এমন অভিযোগের মধ্যে রাশিয়া এই হুঁশিয়ারি উচ্চারণ করল।




  ইতিহাসের আজকের দিন
আজ ১৫ অক্টোবর, শনিবার। গ্রেগরীয় বর্ষপঞ্জী অনুসারে বছরের ২৮৮তম (অধিবর্ষে ২৮৯তম) দিন। বছর শেষ হতে আরো ৭৭ দিন বাকি রয়েছে।




  করোনায় আরও ৬০৬ জনের মৃত্যু, শনাক্ত দেড় লাখ
বিশ্বে করোনাভাইরাসে দৈনিক মৃত্যু কিছুটা বেড়েছে। তবে কমেছে সংক্রমণ। ভাইরাসটিতে গত ২৪ ঘণ্টায় ৬০৬ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে বিশ্বে মৃত্যু বেড়ে দাঁড়ালো ৬৫ লাখ ৬১ হাজার ৮১৯ জনে। 


  সারা দেশে শিশুদের কোভিড টিকা শুরু
সিটি করপোরেশনের পর সারা দেশে আজ থেকে কোভিড টিকা শুরু হয়েছে। তিন সপ্তাহের এ কর্মসূচিতে টিকার আওতায় আনা হচ্ছে প্রায় এক কোটি শিশুকে।


  ইউক্রেনকে আরও আকাশ প্রতিরক্ষাব্যবস্থা দেওয়ার ঘোষণা বাইডেনের
সোমবার কিয়েভজুড়ে ভয়াবহ রুশ ক্ষেপণাস্ত্র হামলার পর ইউক্রেনকে আরও অত্যাধুনিক আকাশ প্রতিরক্ষাব্যবস্থা দেওয়ার ঘোষণা দিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন।


  বিশ্বে করোনায় মৃত্যু ও শনাক্তের সর্বশেষ তথ্য
করোনাভাইরাসে বিপর্যস্ত গোটা বিশ্ব। এখন পর্যন্ত করোনা শনাক্ত ৬২ কোটি ৬৬ লাখ ৫৯ হাজার ৬৯১ জন। এখন পর্যন্ত করোনায় মৃত্যু হয়েছে ৬৫ লাখ ৬০ হাজার ৯৮৭ জনের


  বুস্টার ডোজের আওতায় সাড়ে ৫ কোটিরও বেশি মানুষ
দেশে এ পর্যন্ত করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধী টিকার বুস্টার ডোজ পেয়েছেন ৫ কোটি ৬৭ লাখ ৬৪ হাজার ৮১ জন। গত ২৪ ঘণ্টায় বুস্টার ডোজ পেয়েছেন ৭ লাখ ৯ হাজার ৭ জন।


  করোনার নতুন লক্ষণ সম্পর্কে যা বলছেন বিশেষজ্ঞরা
করোনা মহামারি এখনো শেষ হয়নি। বিশ্বের দেশের মানুষের মধ্যে এখনো ঘটছে সংক্রমণ। যদিও কোভিড-১৯ এ আক্রান্তের সংখ্যা অতীতের তুলনায় বর্তমানে কম।


  বিশ্বে আরও ১১২৬ মৃত্যু, শনাক্ত সাড়ে ৪ লাখ
বিশ্বে মহামারি করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় মৃত্যু ও শনাক্ত দুটোই কমেছে। এসময়ে এক হাজার ১৬৬ জনের মৃত্যুর পাশাপাশি সংক্রমিত হয়েছেন চার লাখ ৫৩ হাজার ১৬৪ জন। এ নিয়ে বিশ্বজুড়ে মহামারির শুরু থেকে এ পর্যন্ত মৃত্যু বেড়ে ৬৫ লাখ ৫৯ হাজার ৩১৭ জন এবং শনাক্ত বেড়ে দাঁড়িয়েছে ৬২ কোটি ৬০ লাখ ৬৩ হাজার ২৫৯ জনে।


  শান্তির নোবেল পেলেন ইউক্রেন-রাশিয়া-বেলারুশ
চলতি বছর  শান্তিতে নোবেল পুরস্কার পেয়েছেন যৌথভাবে বেলারুশের মানবাধিকার কর্মী আলেস বিলিয়াৎস্কি, রুশ মানবাধিকার সংস্থা মেমোরিয়াল ও ইউক্রেনের মানবাধিকার সংস্থা সেন্টার ফর সিভিল লিবার্টিস।


  করোনায় ২৪ ঘণ্টায় ১২৫২ মৃত্যু, শনাক্ত সোয়া ৫ লাখ
মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে বিশ্বে গত ২৪ ঘণ্টায় আগের দিনের তুলনায় কমেছে মৃত্যু ও আক্রান্তের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মারা গেছেন এক হাজার ২৫২ জন এবং নতুন করে সংক্রমিত হয়েছেন ৫ লাখ ২৩ হাজার ৩৯১ জন। 


  থাইল্যান্ডে ডে-কেয়ারে এলোপাতাড়ি গুলিতে নিহত ৩৪
থাইল্যান্ডের উত্তর-পূর্বাঞ্চলীয় একটি প্রদেশে শিশুদের ডে-কেয়ার সেন্টারে বন্দুকধারীর গুলিতে ৩৪ জন নিহত হয়েছে।


  বিশ্বে আরও ৬৪৫ মৃত্যু, শনাক্ত এক লাখ ৭৩ হাজার
বিশ্বে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে মৃত্যুর সংখ্যা বেড়েছে। তবে কমেছে করোনা শনাক্ত রোগীর সংখ্যা। এসময় বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৬৪৫ জন। আর নতুন করে করোনা শনাক্ত হয়েছে ১ লাখ ৭৩ হাজার ৫২৬ জনে।


  বিশ্বে আরও ১০৭৯ মৃত্যু, শনাক্ত ৪ লাখের বেশি
বিশ্বে মহামারি করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় মৃত্যু ও শনাক্ত দুটোই কমেছে। এসময়ে এক হাজার ৭৯ জনের মৃত্যুর পাশাপাশি সংক্রমিত হয়েছেন চার লাখ ১৮ হাজার ৫৫৫ জন। এ নিয়ে বিশ্বজুড়ে মহামারির শুরু থেকে এ পর্যন্ত মৃত্যু বেড়ে ৬৫ লাখ ৪৯ হাজার ১৫৩ জন এবং শনাক্ত বেড়ে দাঁড়িয়েছে ৬২ কোটি ২৯ লাখ ১৭৪ জনে।


  বিশ্বে আরও ১০৭৯ মৃত্যু, শনাক্ত ৪ লাখের বেশি
বিশ্বে মহামারি করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় মৃত্যু ও শনাক্ত দুটোই কমেছে। এসময়ে এক হাজার ৭৯ জনের মৃত্যুর পাশাপাশি সংক্রমিত হয়েছেন চার লাখ ১৮ হাজার ৫৫৫ জন। এ নিয়ে বিশ্বজুড়ে মহামারির শুরু থেকে এ পর্যন্ত মৃত্যু বেড়ে ৬৫ লাখ ৪৯ হাজার ১৫৩ জন এবং শনাক্ত বেড়ে দাঁড়িয়েছে ৬২ কোটি ২৯ লাখ ১৭৪ জনে।


  একদিনে ১২৪৩ জনের মৃত্যু, শনাক্ত সাড়ে ৪ লাখ
মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে বিশ্বে মৃত্যু ও নতুন রোগী শনাক্ত আরও বেড়েছে। একদিনে ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মারা গেছেন ১ হাজার ২৪৩ জন এবং নতুন করে সংক্রমিত হয়েছেন ৪ লাখ ৫৭ হাজার ৯৫৩ জন। আগের দিন মারা যান ১ হাজার ৫৬ জন জন ও সংক্রমিত হন ৪ লাখ ৩২ হাজার ৯৫৩ জন।


  করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ১০৫৬, শনাক্ত সোয়া ৪ লাখ
মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে বিশ্বে গত ২৪ ঘণ্টায় আগের দিনের তুলনায় মৃত্যু ও নতুন রোগী শনাক্তের সংখ্যা বেড়েছে। গত ২৪ ঘণ্টায় ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মারা গেছেন ১ হাজার ৫৬ জন এবং নতুন করে সংক্রমিত হয়েছেন ৪ লাখ ৩২ হাজার ৯৫৩ জন। আগের দিন মারা গেছেন ৯৪৩ জন ও সংক্রমিত হন ৩ লাখ ১৮ হাজার ৩২৮ জন।


  চির ঘুমে রানি এলিজাবেথ
পৃথিবী থেকে চিরবিদায় নিলেন ব্রিটেনের রাজসিংহাসনে দীর্ঘদিন দায়িত্ব পালন করা রানি দ্বিতীয় এলিজাবেথ। প্রচণ্ড ঠান্ডার মধ্যে দাঁড়িয়ে থেকে সাধারণ মানুষের শ্রদ্ধা জানানো এবং বিশ্বনেতাদের স্মরণের মাধ্যমে রানিকে বিদায় জানানো হলো।




  মিয়ানমারে সেনা হেলিকপ্টার থেকে স্কুলে গুলি, শিশুসহ নিহত ১৩
মিয়ানমারের একটি স্কুলে জান্তা সরকারের সেনাবাহিনী হেলিকপ্টার থেকে গুলিবির্ষণ করা হয়েছে। এতে সাত শিশুসহ কমপক্ষে ১৩ জন নিহত এবং ১৭ জন আহত হয়েছেন। এছাড়া আটক করা হয়েছে আরও ২০ শিক্ষার্থী ও শিক্ষককে।




  ২৪ ঘণ্টায় ৬৩১ জনের মৃত্যু, শনাক্ত ৩ লাখ ৪ হাজার
করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় বিশ্বে ৬৩১ জনের মৃত্যু হয়েছে। নতুন করে এ ভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৩ লাখ ৪ হাজার ৩০২ জন। এছাড়া একদিনে সুস্থ হয়েছেন ৪ লাখ ৩০ হাজার ৮৮৫ জন।


  মেক্সিকোতে ৭.৬ মাত্রার শক্তিশালী ভূমিকম্প, নিহত ১
মেক্সিকোর পশ্চিমাঞ্চলে ৭ দশমিক ৬ মাত্রার শক্তিশালী ভূমিকম্প আঘাত হেনেছে। এই ঘটনায় এখন পযর্ন্ত ১ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে।  


  বিশ্বে করোনায় মৃত্যু ও শনাক্তের সর্বশেষ তথ্য
করোনাভাইরাসে বিপর্যস্ত গোটা বিশ্ব। এখন পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ৬১ কোটি ৬৪ লাখ ৯১ হাজার ৩৬৯ জন। এখন পর্যন্ত করোনায় মৃত্যু হয়েছে ৬৫ লাখ ২৯ হাজার ৬৯ জনের।


  কোভিড: বিশ্বে ২৪ ঘণ্টায় শনাক্ত ৫ লাখের বেশি
বিশ্বে মহামারি করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় মৃত্যু ও সংক্রমণ দুটোই বেড়েছে। এসময়ে এক হাজার ৪৬৬ জনের মৃত্যুর পাশাপাশি সংক্রমিত হয়েছেন পাঁচ লাখ ২০ হাজার ৯৬৯ জন। এ নিয়ে মহামারির শুরু থেকে এ পর্যন্ত মৃত্যু বেড়ে ৬৫ লাখ ২২ হাজার ৮৯৬ জন এবং সংক্রমণ বেড়ে পৌঁছেছে ৬১ কোটি ৫৩ লাখ ২৪ হাজার ১১ জনে।


  রাশিয়ার সঙ্গে আর আলোচনা চায় না ইউক্রেন
ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি জানিয়েছেন, তিনি এখন আর রাশিয়ার সঙ্গে আলোচনা চান না।


  ২৪ ঘণ্টায় ৮৫৫ জনের মৃত্যু, শনাক্ত ৩ লাখ ৪৯ হাজার
করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় বিশ্বে ৮৫৫ জনের মৃত্যু হয়েছে। নতুন করে এ ভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৩ লাখ ৪৯ হাজার ৫৬০ জন। এছাড়া একদিনে সুস্থ হয়েছেন ৬ লাখ ৪৩ হাজার ৯৫৯ জন।


  করোনায় একদিনে ১৫৯৩ মৃত্যু, শনাক্ত ৫ লাখ ১৫ হাজার
বিশ্বে মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় এক হাজার ৫৯৩ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মহামারি শুরুর পর থেকে এ পর্যন্ত মোট মৃত্যু বেড়ে দাঁড়িয়েছে ৬৫ লাখ ৯ হাজার ১৬৭ জন। একই সময়ে নতুন রোগী শনাক্ত হয়েছেন পাঁচ লাখ ১৪ হাজার ৮২৪ জন। এ নিয়ে শনাক্ত বেড়ে দাঁড়িয়েছে ৬১ কোটি ১৮ লাখ ৬১ হাজার ৮৬৯ জনে।


  দূর থেকে মনে হয় পুরো পাকিস্তানই এখন সাগর
দূর থেকে পাকিস্তানের বন্যাদুর্গত অঞ্চলগুলোর দিকে তাকালে মনে হয় পুরো পাকিস্তানই এখন সাগর। 


  যুক্তরাষ্ট্রে একদিনে ২৫১ জনের মৃত্যু, সংক্রমণ বেশি জাপানে
বৈশ্বিক মহামারি করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় বিশ্বে ১ হাজার ৫৫৯ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃত্যু বেড়ে দাঁড়িয়েছে ৬৪ লাখ ৯১ হাজার ৯৬০ জনে। নতুন করে ৫ লাখ ৪৩ হাজার ৮১০ জনের করোনা শনাক্ত হয়েছে। মহামারির শুরু থেকে এ পর্যন্ত শনাক্ত বেড়ে দাঁড়িয়েছে ৬০ কোটি ৭১ লাখ ৭৫ হাজার ৭৭৫ জনে।


  বিশ্বে আরও সোয়া ৫ লাখ শনাক্ত, ১২১৬ জনের মৃত্যু
বৈশ্বিক মহামারি করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় বিশ্বে মৃত্যু ও সংক্রমণ দুটোই কমেছে। এ সময়ে করোনায় এক হাজার ২১৬ জনের মৃত্যুর পাশাপাশি সংক্রমিত হয়েছেন ৫ লাখ ২৭ হাজার ৫৮০ জন। এ নিয়ে মহামারির শুরু থেকে এ পর্যন্ত মোট মৃত্যু ৬৪ লাখ ৮৬ হাজার ৮৬৩ জন এবং শনাক্ত বেড়ে দাঁড়িয়েছে ৬০ কোটি ৫৩ লাখ ২৮ হাজার ৭৬২ জনে।


  লিবিয়ায় সংঘর্ষে নিহত ২৩, সহিংসতা বন্ধে জাতিসংঘের আহ্বান
লিবিয়ার ত্রিপোলিতে সশস্ত্র দুই মিলিশিয়া গ্রুপের মধ্যে দফায় দফায় সংঘর্ষে অন্তত ২৩ জন নিহত হয়েছেন। রক্তক্ষয়ী সংঘর্ষে রণক্ষেত্রে পরিণত হয়েছে গোটা রাজধানী ত্রিপোলি। সহিংসতা বন্ধে অবিলম্বে উভয়পক্ষকে শান্ত থাকার আহ্বান জানিয়েছে জাতিসংঘ।


  করোনায় আরও ১৯৬৯ মৃত্যু, শনাক্ত সাড়ে ৭ লাখ
বৈশ্বিক মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় বিশ্বে এক হাজার ৯৬৯ জনের মৃত্যু হয়েছে। এর আগের ২৪ ঘণ্টায় মারা যান এক হাজার ৭৮১ জন। ফলে একদিনের ব্যবধানে মৃত্যু কমেছে।


  আন্তর্জাতিক বাজারে তেলের দাম ৬ মাসের মধ্যে সর্বনিম্ন
আন্তর্জাতিক বাজারে আরও কমলো অপরিশোধিত তেলের দাম। অয়েল প্রাইস ডটকমের তথ্যমতে, মঙ্গলবার (১৬ আগস্ট) পূর্ব-দেশীয় সময় (ইটি) দুপুর ২টা ২৪ মিনিটে ডব্লিউটিআইয়ের দাম কমে ব্যারেলপ্রতি ৮৬ দশমিক ১৩ মার্কিন ডলারে পৌঁছায়, যা আগের দিনের তুলনায় ৩ দশমিক ২৮ ডলার বা ৩ দশমিক ৬৭ শতাংশ কম। খবর রয়টার্সের।


  একদিনে ১৪৫৬ জনের মৃত্যু, শনাক্ত ৫ লাখ ১২ হাজার
বৈশ্বিক মহামারি করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় বিশ্বে ১ হাজার ৪৫৬ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃত্যু বেড়ে দাঁড়িয়েছে ৬৪ লাখ ৫৬ হাজার ৪৮৭ জনে। নতুন করে ৫ লাখ ১২ হাজার ৪০৪ জনের করোনা শনাক্ত হয়েছে। মহামারির শুরু থেকে এ পর্যন্ত শনাক্ত বেড়ে দাঁড়িয়েছে ৫৯ কোটি ৬৯ লাখ ৩৪ হাজার ১২ জনে।


  একদিনে ১০৮৪ জনের মৃত্যু, শনাক্ত ৪ লাখ ৩৭ হাজার
বৈশ্বিক মহামারি করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় বিশ্বে ১ হাজার ৮৪ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃত্যু বেড়ে দাঁড়িয়েছে ৬৪ লাখ ৫৬ হাজার ৪৮৭ জনে। নতুন করে ৪ লাখ ৩৭ হাজার ৮০৫ জনের করোনা শনাক্ত হয়েছে। মহামারির শুরু থেকে এ পর্যন্ত শনাক্ত বেড়ে দাঁড়িয়েছে ৫৯ কোটি ৫৯ লাখ ৪৭ হাজার ৯৭৪ জনে।


  একদিনে ১০২০ জনের মৃত্যু, শনাক্ত ৫ লাখ ৯ হাজার
বৈশ্বিক মহামারি করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় বিশ্বে ১ হাজার ২০ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃত্যু বেড়ে দাঁড়িয়েছে ৬৪ লাখ ৫৪ হাজার ৭৮৩ জনে। নতুন করে ৫ লাখ ৯ হাজার ১০ জনের করোনা শনাক্ত হয়েছে। মহামারির শুরু থেকে এ পর্যন্ত শনাক্ত বেড়ে দাঁড়িয়েছে ৫৯ কোটি ৫৩ লাখ ৪৮ হাজার ১২৭ জনে।


  আরও ১২৭৭ জনের মৃত্যু, শনাক্ত পাঁচ লাখের বেশি
গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় মৃত্যু ও শনাক্ত কমেছে। এসময় সারা বিশ্বে আরও ১ হাজার ২৭৭ জনের মৃত্যু হয়েছে। আর নতুন করে করোনা শনাক্ত হয়েছে ৫ লাখ ৭৭ হাজার ৯৩৯ জনের।


  করোনায় আরও ১৯৪৮ মৃত্যু, শনাক্ত ৭ লাখ ৩৪ হাজার
বৈশ্বিক মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় বিশ্বে এক হাজার ৯৪৮ জনের মৃত্যু হয়েছে। এর আগের ২৪ ঘণ্টায় করোনায় মারা যান এক হাজার ৭২৪ জন। ফলে একদিনের ব্যবধানে বিশ্বে করোনায় মৃত্যু বেড়েছে। 


  বিশ্বে করোনায় মৃত্যু ও শনাক্তের সর্বশেষ তথ্য
করোনাভাইরাসে বিপর্যস্ত গোটা বিশ্ব। এখন পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ৫৯ কোটি ২১ লাখ ২৯ হাজার ৮৬  জন। এখন পর্যন্ত করোনায় মৃত্যু হয়েছে ৬৪ লাখ ৪৪ হাজার ৭৮৬ জনের।


  কোভিড: বিশ্বে মৃত্যু বেড়েছে, কমেছে শনাক্ত
করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় বিশ্বব্যাপী আরও ১ হাজার ৮৪৭ জনের মৃত্যু হয়েছে। এ সময় নতুন রোগী শনাক্ত হয়েছে ৬ লাখ ৯৬ হাজার ৯৭৪ জন।




  নিউইয়র্কে বাংলাদেশ কনস্যুলেটে বঙ্গমাতার জন্মবার্ষিকী পালিত
বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিবের ৯২তম জন্মবার্ষিকী পালন করেছে বাংলাদেশ কনস্যুলেট জেনারেল নিউইয়র্ক। গত সোমবার (৮ আগস্ট) জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর অংশগ্রহণে ‘মহীয়সী বঙ্গমাতার চেতনা: অদম্য বাংলাদেশের প্রেরণা’ প্রতিপাদ্যকে উপজীব্য করে দিবসটি পালন করা হয়।




  ট্রাম্পের বাড়িতে এফবিআই অভিযানে ক্ষুব্ধ রিপাবলিকানরা
যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ফ্লোরিডার বাড়িতে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা-এফবিআই’য়ের তল্লাশি নিয়ে ক্ষুব্ধ প্রতিক্রিয়া প্রকাশ করেছেন কয়েকজন রিপাবলিকান নেতা।




  দৈনিক মৃত্যু ও শনাক্তে শীর্ষে জাপান
বৈশ্বিক মহামারি করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় বিশ্বে মৃত্যু ও সংক্রমণ দুটোই কমেছে। এসময়ে বিশ্বজুড়ে ভাইরাসটিতে ৭৮০ জনের মৃত্যুর পাশাপাশি সংক্রমিত হয়েছেন ৫ লাখ ৫৬ হাজার ৩৩১ জন। এ নিয়ে মহামারির শুরু থেকে এ পর্যন্ত মৃত্যু বেড়ে ৬৪ লাখ ৩৬ হাজার ৩৯৭ জন এবং শনাক্ত বেড়ে দাঁড়িয়েছে ৫৮ কোটি ৯৩ লাখ ৪ হাজার ৯৯ জনে।


  কোভিড: বিশ্বে কমেছে মৃত্যু ও আক্রান্তের সংখ্যা
করোনাভাইরাসে বিশ্বব্যাপী গত ২৪ ঘণ্টায় আরও ১ হাজার ২৭৩ জনের মৃত্যু হয়েছে। এ সময় করোনা রোগী শনাক্ত হয়েছে ৬ লাখ ৩৮ হাজার ৬১২ জন।


  একদিনে ৮ লাখের বেশি শনাক্ত, মৃত্যু ১৯০০
বিশ্বে মহামারি করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় মৃত্যু ও শনাক্ত দুটোই বেড়েছে। এসময়ে ১ হাজার ৮৯৭ জনের মৃত্যুর পাশাপাশি ভাইরাসটিতে শনাক্ত হয়েছেন ৮ লাখ ১৯ হাজার ৯৫০ জন। এ নিয়ে মহামারি শুরুর পর থেকে এ পর্যন্ত বিশ্বে মোট মৃত্যু বেড়ে ৬৪ লাখ ২৬ হাজার ২৯০ জন এবং শনাক্ত বেড়ে দাঁড়িয়েছে ৫৮ কোটি ৪৯ লাখ ৭৬ হাজার ৮৭০ জনে।


  দৈনিক মৃত্যুতে শীর্ষে যুক্তরাষ্ট্র, শনাক্তে জাপান
করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় বিশ্বে আরও ১ হাজার ৭২৮ জনের মৃত্যু হয়েছে। এছাড়া নতুন করে এ ভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৭ লাখ ৩৪ হাজার ২২৭ জন। এছাড়া একদিনে সুস্থ হয়েছেন ১০ লাখ ৮৭ হাজার ৭৮২ জন।


  মার্কিন রাষ্ট্রদূতকে তলব করল চীন
হুশিয়ারি সত্ত্বেও তাইওয়ানে মার্কিন প্রতিনিধি পরিষদের স্পিকার ন্যান্সি পেলোসির সফরের প্রতিবাদে বেইজিংয়ে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত নিকোলাস বার্নসকে তলব করেছে চীনের পররাষ্ট্র মন্ত্রণালয়। 



  এই বিভাগ থেকে আরও সংবাদ

   করোনায় আরও ১০৯৪ মৃত্যু, শনাক্ত পৌনে দুই লাখের বেশি
   করোনায় আরও ৯১০ প্রাণহানি, সংক্রমণ-মৃত্যুতে শীর্ষে জাপান
   পাকিস্তানে মসজিদে আত্মঘাতী হামলায় এখন পর্যন্ত নিহত ৭২
   কোভিড: বিশ্বে দৈনিক মৃত্যু বাড়লেও কমল সংক্রমণ
   ইউক্রেনে রাশিয়ার ভয়াবহ হামলা, নিহত ৪
   করোনায় বিশ্বজুড়ে ২৪ ঘণ্টায় ৫৩৮ মৃত্যু, জাপানে ২৫১
   যুক্তরাষ্ট্রে উৎসবে গুলি, নিহত ৯
   বিশ্বে আরও ৬৩৮ জনের মৃত্যু, শনাক্ত দেড় লাখ
   বিশ্বের সবচেয়ে বয়স্ক ব্যক্তি ফ্রান্সের লুসিল র‌্যান্ডন মারা গেছেন
   করোনায় আরও ৯২০ মৃত্যু, জাপানেই ৫০৩
   করোনা ২৪ ঘণ্টায় তিন দেশে শতাধিক মৃত্যু, জাপানে ৪৮০
   চীনের ৯০ কোটি মানুষ কোভিডে আক্রান্ত
   করোনায় আরও ১৪১৯ মৃত্যু, শনাক্ত পৌনে ৪ লাখ
   ব্রাজিলে দাঙ্গায় জড়িত শীর্ষ কর্মকর্তাদের গ্রেপ্তারের নির্দেশ
   বিশ্বে করোনায় আরও ১১৩৮ মৃত্যু, শনাক্ত পৌনে তিন লাখ
   ইন্দোনেশিয়ায় ৭.৭ মাত্রার ভূমিকম্প
   বিশ্বে করোনায় ১১৮৬ মৃত্যু, শনাক্ত সোয়া ২ লাখ
   শীতের কারণে দিল্লীর সব স্কুল বন্ধ ঘোষণা
   ব্রাজিলের প্রেসিডেন্ট ভবনসহ গুরুত্বপূর্ণ সরকারি স্থাপনায় হামলা
   বিশ্বে আরও ৭৫২ জনের মৃত্যু, শনাক্ত তিন লাখের বেশি
   বিশ্বে ২৪ ঘণ্টায় করোনায় ৯০১ জনের মৃত্যু, জাপানেই ৪৬৩
   চীনে ঘন কুয়াশায় সড়ক দুর্ঘটনা, নিহত ১৭
   হ্যারি, আপনি যাদেরকে হত্যা করেছেন তারা দাবার গুটি ছিল না, মানুষ ছিল
   নতুন বছরে ইউক্রেনের মূল লক্ষ্য রাশিয়াকে পরাজিত করা
   করোনায় আরও ১৪৩৪ মৃত্যু, শনাক্ত পৌনে পাঁচ লাখ
   যুক্তরাষ্ট্রে একটি বাড়ি থেকে ৮ জনের গুলিবিদ্ধ লাশ উদ্ধার
   বিশ্বে করোনায় আরও ১২৫৬ মৃত্যু, শনাক্ত সাড়ে তিন লাখ
   বিশ্বে করোনায় মৃত্যু ও শনাক্তের সর্বশেষ তথ্য
   দ্বিতীয় শীর্ষ সেনা কর্মকর্তাকে বরখাস্ত করলেন কিম
   কোভিড: বিশ্বে বেড়েছে মৃত্যু, কমেছে শনাক্ত


  পুরনো সংখ্যা