logo



   প্রচ্ছদ  -   আন্তর্জাতিক

   কাশ্মীরে বাস দুর্ঘটনা, নিহত ১১
ভারত নিয়ন্ত্রিত কাশ্মীরের সোফিয়ান জেলায় একটি বাস খাদে পড়ে ১১ শিক্ষার্থী নিহত হয়েছেন যাদের মধ্যে ৯ জনই মেয়ে। দুর্ঘটনায় আরো অন্তত ৭ জন আহত হওয়ার খবর নিশ্চিত করেছে কর্তৃপক্ষ। এদের মধ্যে কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক।



   কাতারে যুক্তরাষ্ট্রের যুদ্ধবিমান মোতায়েন
যুক্তরাষ্ট্র কাতারে যুদ্ধবিমান মোতায়েন করেছে। ইরানের সাথে সৃষ্ট চরম উত্তেজনার প্রেক্ষাপটে উপসাগরীয় অঞ্চলে মার্কিন সামরিক শক্তি জোরদারে এই প্রথমবারের মতো তারা এফ-২২ স্টীলথ ফাইটার্স বিমান মোতায়েন করলো। 



   ভারতে দেয়াল ধসে নিহত ১৭
ভারতের পুনে শহরে আবাসিক ভবনের একটি দেয়াল ধসে অন্তত ১৭ জন নিহত হয়েছে। এতে আহত হয়েছে আরো অনেকে। নিহতের মধ্যে চার শিশু ও এক নারী রয়েছে। নিহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।



   মিয়ানমার সেনাদের বিরুদ্ধে রোহিঙ্গা নিপীড়নের তথ্য-প্রমাণ পেল পিএইচআর
বাবাকে হত্যার পর পাঁচ বছরের শিশু মরিয়ম খাতুনকে দেয়ালে ছুড়ে মেরেছিল মিয়ানমারের সেনারা। এরপর ছোট্ট ওই শিশুকে বুট জুতা দিয়ে লাথি মারতে থাকে সেনাদের আরেকটি দল। 



   ফ্রান্সে তীব্র তাপপ্রবাহ
ইউরোপজুড়ে তীব্র তাপপ্রবাহের মধ্যে ফ্রান্সে দেশটির ইতিহাসের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। খবর বিবিসির।



   জি-২০ সম্মেলনে ট্রাম্পকে আলিঙ্গন করা হল না মোদির
এবার আর সুযোগ হল না জাপটে ধরার। আলিঙ্গনের সঙ্গে কূটনীতিকে মিশিয়ে যিনি নতুন প্রবণতা তৈরি করেছেন, সেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবার জাপানের ওসাকায় জি-২০ শীর্ষ সম্মেলনের ফাঁকে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে দ্বিপাক্ষিক আলোচনায় বসলেও তাকে আলিঙ্গন করার কোনও সুযোগই পাননি!



   কঙ্গোতে কপার ও কোবাল্ট খনি ধসে নিহত ৪১
মধ্য আফ্রিকার দেশ কঙ্গোর কোলওয়েজি এলাকার কপার ও কোবাল্ট খনিতে কাজ চলার সময় ভয়াবহ খনি ধসের দুর্ঘটনা ঘটেছে। বৃহস্পতিবার (২৭ জুন) ঘটে যাওয়া এই খনি ধসে অন্তত ৪১ জন শ্রমিকের প্রাণহানি ঘটেছে। এছাড়া এখনও ধ্বংসস্তুপে আটকা আছে অনেকে। খবর আল-জাজিরার।





   হামলা হলে ইরান একা থাকবে না: রাশিয়া
রাশিয়া বলেছে, ইসলামি প্রজাতন্ত্র ইরানের বিরুদ্ধে আমেরিকা যদি যুদ্ধের মতো কোনো পাগলামি পূর্ণ সিদ্ধান্ত নেয় তাহলে তেহরান একা থাকবে না বরং বহু দেশ তার পাশে দাঁড়াবে। ইরান ও আমেরিকার মধ্যে যখন চরম উত্তেজনা বিরাজ করছে তখন আফগানিস্তান বিষয়ক রাশিয়ার বিশেষ দূত জামির কাবুলভ একথা বললেন।



   ইরানের সাথে যুদ্ধ দীর্ঘস্থায়ী হবে না:ডোনাল্ড ট্রাম্প
বিশেষজ্ঞরা যখন বলছেন ইরানের সঙ্গে যুদ্ধ শুরু হলে তা দীর্ঘদিন ধরে চলবে তখন ট্রাম্প ভিন্ন কথা বললেন। ইরানের সঙ্গে আমেরিকার যুদ্ধ দীর্ঘস্থায়ী হবে না বলে মন্তব্য করেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। খবর পার্সটুডের।



   ইবোলায় কঙ্গোতে মৃতের সংখ্যা ১৫শ’ ছাড়িয়েছে
ইবোলা ভাইরাসের প্রাদুর্ভাবে আফ্রিকার দেশ ডেমোক্র্যাটিক রিপাবলিক অব কঙ্গোতে (ডিআরসি) প্রায় দশ মাসে দেড় হাজারের বেশি মানুষ মারা গেছেন। সোমবার দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় এ তথ্য জানিয়েছে। খবর মেডিকেল এক্সপ্রেস’র।





   ট্রাম্পের নতুন নিষেধাজ্ঞায় খামেনির অফিস
ওমান উপসাগরে তেল ট্যাংকারে হামলা, যুক্তরাষ্ট্রের ড্রোন ধ্বংস ও অন্য কিছু বিষয় নিয়ে সাম্প্রতিক সময়ে দেশ দুটির মধ্যে চরম উত্তেজনা বিরাজ করছে। তবে তেল ট্যাংকারে হামলার কথা অস্বীকার করেছে ইরান। যুক্তরাষ্ট্র-ইরানের উত্তেজনাকর সম্পর্কের পরের ধাপে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প নতুন নিষেধাজ্ঞায় সাক্ষর করেছেন। যার আওতায় থাকছে ইরানের সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহ আলী খামেনির কার্যালয়ও।



   ইন্দোনেশিয়ায় ৭.৫ মাত্রার ভূমিকম্প
ইন্দোনেশিয়ার প্রত্যন্ত অঞ্চলে শক্তিশালী ৭.৫ মাত্রার ভূমিকম্প আঘাত হেনেছে। যুক্তরাষ্ট্রের জিওলজিক্যাল সার্ভে বরছে, বান্দা সমুদ্র এলাকায় ওই ভূমিকম্প আজ সোমবার আঘাত হানে। তবে কোনো সুনামি সতর্কতা দেয়া হয় নি।





   সাইবার হামলায় ইরানের ক্ষেপণাস্ত্র ব্যবস্থাপনা বিকল
যে সব কম্পিউটার ব্যবহার করে ইরানের রকেট এবং ক্ষেপণাস্ত্র প্রক্ষেপণ ব্যবস্থা পরিচালিত হয় সাইবার হামলা চালিয়ে সেগুলো অকেজো করে দেওয়া হয়েছে। তবে এ হামলায় ইরানের অস্ত্র ব্যবস্থায় কতটা ক্ষতি হয়েছে, তা নিয়ে নিরপেক্ষ সূত্র থেকে নিশ্চিতভাবে কিছু জানা যায়নি।





   অন্ধকার বিমানে এক নারী যাত্রী
টিফানি অ্যাডামস এয়ার কানাডার একটি বিমানে চড়ে কিউবেক থেকে টরোন্টো যাচ্ছিলেন। যাত্রা পথে ঘুমিয়ে পড়েছিলেন তিনি। হঠাৎ ঘুম ভাঙল প্রচণ্ড ঠাণ্ডায়।





   যুদ্ধ লাগলে কোনো মার্কিন সেনা প্রাণে বাঁচবে না : ইরান
ইরানের বিরুদ্ধে নতুন করে অবরোধ জারির হুঁশিয়ারি দিয়েছে আমেরিকা। ওই পরিস্থিতিতে হুঁশিয়ারি উচ্চারণ করেছে তেহরান। তারা জানিয়েছে, গল্ফ অঞ্চলে যেকোনো সংঘাত বল্গাহীনভাবে ছড়িয়ে পড়তে পারে। সেই ক্ষেত্রে এই অঞ্চলে মোতায়েন মার্কিন বাহিনীর সদস্যদের জীবন সংশয় দেখা দিতে পারে বলেও প্রচ্ছন্ন হুমকি শোনা গেছে ইরানের গলায়।





   সৌদি বিমানবন্দরে হামলায় নিহত ১
সৌদি আরবের দক্ষিণাঞ্চলের আবহা বেসামরিক বিমানবন্দরে রবিবার হামলা চালিয়েছে ইয়েমেনের হুথি বিদ্রোহী গোষ্ঠী।  হামলায় একজন নিহত এবং আরও ২১ জন আহত হয়েছে বলে জানিয়েছে সৌদি নেতৃত্বাধীন জোট।





   ইস্তাম্বুলের নিয়ন্ত্রণ হারালো একেপি
তুরস্কের বড় ও গুরুত্বপূর্ণ শহর ইস্তাম্বুলের নিয়ন্ত্রণ হারিয়েছে প্রেসিডেন্ট রিসেপ তায়্যিপ এরদোগানের ক্ষমতাসীন পার্টি একেপি। সেখানে পুনরায় মেয়র নির্বাচনে প্রধান বিরোধী দলের প্রার্থী একরেম ইমামোগলু শতকরা ৫৪ ভাগ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন।





   যুক্তরাষ্ট্রের নিউজার্সিতে বাংলাদেশের নামে সড়ক
যুক্তরাষ্ট্রের নিউজার্সিতে একটি সড়কের নাম বাংলাদেশের নামে রাখা হয়েছে। প্যাটারসন সিটির ইউনিয়ন অ্যাভিনিউ সড়কের নাম পরিবর্তন করে ‘বাংলাদেশ বুলেভার্ড’ রাখা হয়েছে। শনিবার আনুষ্ঠানিকভাবে সড়কের নামফলক লাগিয়ে বাংলাদেশ বুলেভার্ড করা হয়। বাংলাদেশি আমেরিকান কাউন্সিলম্যান শাহিন খালিক এ সড়কের নামকরণ করেন।





   ইয়েমেনের নিরাপত্তা বাহিনীর গুলিতে ৮ সৌদি সেনা নিহত
ইয়েমেনের নিরাপত্তা বাহিনীর সদস্যরা আটজন সৌদি সেনাকে স্নাইপার দিয়ে গুলি করে হত্যা করেছে। সৌদি আরবের  ইয়েমেন সীমান্ত সংলগ্ন দেশটির দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় নাজরান প্রদেশের আল-সাদিস এলাকায় শনিবার বিকেলে এই ঘটনা ঘটে।





   মার্কিন সেনাদের জীবন ঝুঁকিমুক্ত রাখতে ইরানের হুঁশিায়ারি!
ইরানের ইসলামি বিপ্লবী গার্ড বাহিনী বা আইআরজিসি’র খাতামুল আম্বিয়া বিমানঘাঁটির কমান্ডার মেজর জেনারেল গোলাম আলী রাশিদ আমেরিকাকে উদ্দেশ্য  করে বলেছেন, “আপনাদের সেনাদের জীবন বাঁচাতে আপনারা মধ্যপ্রাচ্যে দায়িত্বশীল আচরণ করুন।”





   ইথিওপিয়ার সেনা প্রধানকে গুলি করে হত্যা: ইন্টারনেট বন্ধ
দেহরক্ষীরা গুলি করল খোদ ইথিওপিয়ার সেনা প্রধানকেই৷ ঘটনার পর থেকেই নতুন করে দেশটিতে জাতিগত সংঘর্ষ শুরু হতে পারে বলেই আশঙ্কা৷ বিবিসি জানাচ্ছে, সেনাবাহিনীর প্রধান জেনারেল সিয়ারে মেকননেনকে খুনের কথা রাষ্ট্রীয় সম্প্রচারের মাধ্যমে জানিয়েছেন প্রধানমন্ত্রী আবি আহমেদ। প্রথমদিকে সেনা প্রধানের মৃত্যু নিয়ে ধোঁয়াশা তৈরি হয়, পরে একাধিক সংবাদ মাধ্যম জানিয়েছে মৃত্যু হয়েছে সেনা প্রধানের৷





   আমেরিকাকে বিশ্বের অন্যতম জঙ্গি দেশের তকমা দিল ইরান
মার্কিন যুক্তরাষ্ট্র ও ইরানের মধ্যে চাপা উত্তেজনা আরও চরমে। ইরানের সংসদে ‘আমেরিকাকে মৃত্যুদণ্ড’ দেওয়ার স্লোগান উঠল। শনিবার, সংসদের ডেপুটি স্পিকার মাসুদ পেজেসকিয়ান জানান, বিশ্বের সত্যিকারের জঙ্গি দেশ আমেরিকা। তারাই বিভিন্ন দেশে অশান্তি সৃষ্টি করে। জঙ্গি সংগঠনদের অস্ত্র জোগান দেয়। আবার তারাই সমঝোতার চেষ্টা চালায়। এরপরই সাংসদরা ‘আমেরিকার মৃত্যু হোক’ বলে স্লোগান তোলেন।





   আবারও কেঁপে উঠলো চীন
আবারও কাঁপল চীন৷ আজ চীনের সিচুয়ান প্রদেশের গঙজিয়ান এলাকা কেঁপে ওঠে৷ ইতিমধ্যেই ৩১ জনের আহত হওয়ার খবর মিলেছে৷ রিখটার স্কেলে কম্পনের মাত্রা ছিল ৫.৪৷ আহতদের দ্রুত হাসপাতালে ভর্তির ব্যবস্থা করা হয়৷ তবে কেউই গুরুতর আহত হননি বলে খবর৷





   কখন নেভেনি যে আগুন, জন্ম থেকেই জ্বলছে
বছরের পর বছর ধরে দশ মিটার এলাকায় আগুন জ্বলছে। তুষারপাত, ঝড় হাওয়া, বৃষ্টি কিংবা তীব্র বাতাতেও নেভে না এই আগুন।  আজারবাইজানের অ্যাবশেরন উপদ্বীপাঞ্চলের পাহাড়ি ঢালে এই আগুনের উৎস। স্থানীয়রা আগুনের এই এলাকাকে ‘ইয়ানার দাগ’ নামে ডাকে।





   ১৬ আগস্ট থেকে ওমরাহ ভিসা দেবে সৌদি সরকার
গত ১৭ জুন থেকে সৌদি কর্তৃপক্ষ ওমরাহ ভিসার আবেদন গ্রহণ বন্ধ রেখেছে। ওমরাহ পালনে ইচ্ছুকদের ফের ভিসা প্রদান শুরু করতে যাচ্ছে সৌদি আরব সরকার। আগামী ১৬ আগস্ট থেকে ওমরাহ পালনে ইচ্ছুকদের কাছ থেকে ফের ভিসা আবেদন গ্রহণ শুরু হবে বলে দেশটির কর্মকর্তাদের বরাত দিয়ে জানিয়েছে সংযুক্ত আরব আমিরাতভিত্তিক (ইউএই) খালিজ টাইমস পত্রিকা।





   জর্ডানে কুরআন প্রতিযোগিতায় বিশ্বসেরা বাংলাদেশি হাফেজ সাইফুর
আন্তর্জাতিক হিফজুল কুরআন প্রতিযোগিতায় বরাবরই বাংলাদেশের হাফেজগণ সেরার কৃতিত্ব অর্জন করে আসছেন। এবারও জর্ডানে অনুষ্ঠিত আন্তর্জাতিক হিফজুল কুরআন প্রতিযোগিতায় বিশ্বসেরা হয়েছেন বাংলাদেশি হাফেজ সাইফুর রহমান ত্বকী। বিশ্বের ৬২ দেশের প্রতিযোগীদের পেছনে ফেলে প্রথম স্থান অর্জন করেন তিনি।





   প্যারিসে ভবনে আগুন
ফ্রান্সের রাজধানী প্যারিসের একটি ভবনে আগুন লেগে তিনজন নিহত হয়েছেন। আহত ২৮ জনের মধ্যে একজনের অবস্থা গুরুতর। শনিবার সকালের দিকে শহরের মধ্যাঞ্চলে এক ভবনে এই আগুন লাগে।





   হাওয়াইয়ে বিমান বিধ্বস্ত
হাওয়াই দ্বীপে একটি বিমান বিধ্বস্ত হয়ে অন্তত ৯ জন নিহত হয়েছেন। হনলুলু কাউন্টির মকুলেয়ারের ডিলিংহাম বিমানঘাঁটির কাছে দুই ইঞ্জিনের ওই উড়োজাহাজটি বিধ্বস্ত হয়। ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির এক প্রতিবেদন থেকে এই তথ্য জানা যায়।





   নতুন মার্কিন নিষেধাজ্ঞার কবলে পড়ছে ইরান
আবারও ইরানের ওপর বড় ধরনের নিষেধাজ্ঞা জারির কথা জানালেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। হোয়াইট হাউসে সাংবাদিকদের উদ্দেশে ট্রাম্প বলেছেন, ইরান তাদের আচরণ পরিবর্তন না করলে অর্থনৈতিক চাপ অব্যাহত থাকবে। পরে এক টুইটার মন্তব্যে তিনি সোমবার থেকে নতুন নিষেধাজ্ঞা কার্যকরের কথা জানান।





   ইন্দোনেশিয়ায় দিয়াশলাই কারখানায় অগ্নিকাণ্ডে শিশুসহ নিহত ৩০
শুক্রবার (২১ জুন) বিকালে ইন্দোনেশিয়ার উত্তর সুমাত্রা লংকাট রিজেন্সির বিনজাইয়ে এক দিয়াশলাই কারখানায় অগ্নিকাণ্ডের ঘটনায় শিশুসহ অন্তত ৩০ জন নিহত হয়েছে।





   ইরানকে ‘হুঙ্কার’ দিলেন ডোনাল্ড ট্রাম্প
মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ফের ইরানকে হুঙ্কার দিলেন। ডোনাল্ড ট্রাম্প ইরানকে সতর্ক করে বলেন, তিনি যুদ্ধ চান না কিন্ত যুদ্ধ বাধলে ইরান ‘নিচ্ছিন্ন’ হয়ে যাবে। খবর বিবিসির।





   ইরান আক্রমণের অনুমোদন দিয়ে তড়িঘড়ি সিদ্ধান্ত পরিবর্তন করলেন ট্রাম্প
মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ইরানের বিরুদ্ধে হামলার নির্দেশ দিয়েছিলেন। আজ(শুক্রবার) খুব ভোরে এ হামলা চালানোর নির্দেশ দেয়া হয়েছিল। কিন্তু গতরাতে তড়িঘড়ি সে নির্দেশ পুনরায় বাতিল করে দেন বলে জানিয়েছে মার্কিন দৈনিক নিউ ইয়র্ক টাইমস।



   ইরানে সামরিক হামলা ‘মহা বিপর্যয়’ ডেকে আনবে: পুতিন
রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন হুঁশিয়ারি উচ্চারণ করে বলেছেন, ইরানের বিরুদ্ধে মার্কিন সামরিক হামলা ‘মহা বিপর্যয়’ ডেকে আনবে। ওয়াশিংটন ও তেহরানের মধ্যে যখন উত্তেজনা তুঙ্গে তখন এ সতর্কবাণী উচ্চারণ করলেন পুতিন।



   ফের নির্বাচন করবেন ট্রাম্প, প্রচারণা শুরু
মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প পরবর্তী প্রেসিডেন্ট নির্বাচনে অংশ নেয়ার ঘোষণা দিয়েছিলেন আগেই। এবার নির্বাচনের প্রচারণাও শুরু করে দিয়েছেন তিনি। 



   উ. কোরিয়ার সাথে বন্ধুত্বকে অভিনন্দন শি’র
উত্তর কোরিয়া সফরে যাওয়ার মাত্র একদিন আগে বুধবার চীনের প্রেসিডেন্ট শি জিনপিং দেশটির সরকারি সংবাদপত্রে বিরল এক লিখিত মন্তব্যে বলেছেন, আন্তর্জাতিক অঙ্গন থেকে বিচ্ছিন্ন হয়ে পড়া উত্তর কোরিয়ার সাথে বেইজিংয়ের বন্ধুত্ব ‘অফুরন্ত’।



   মার্ক এস্পার হলেন যুক্তরাষ্ট্রের নতুন প্রতিরক্ষা মন্ত্রী
মার্কিন যুক্তরাষ্ট্রের নতুন প্রতিরক্ষা মন্ত্রী হিসেবে প্যাট্রিক শানাহানকে সরিয়ে মার্ক এস্পারর নাম ঘোষণা করেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। প্যাট্রিকের মতো মার্কও আপাতত ভারপ্রাপ্ত প্রতিরক্ষা মন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করবেন।



   শক্তিশালী ভূমিকম্পে কাপল চীন, নিহত ১২
চীনের সিচুয়ান প্রদেশের চ্যাংনিং পল্লীতে গতকাল সোমবার রাত ১১টার দিকে শক্তিশালী ভূমিকম্প আঘাত হেনেছে। ভূমিকম্পের আঘাতে ঐ প্রদেশে ১২জন নিহত ও ১২৫ জন আহত হয়েছে বলে জানিয়েছে বার্তা সংস্থা সিনহুয়ার।





   ইউরেনিয়াম মজুদ করবে ইরান, অতিরিক্ত সেনা পাঠাবে যুক্তরাষ্ট্র
যুক্তরাষ্ট্রের চাপানো অর্থনৈতিক অবরোধ ও দেশটির সঙ্গে চলমান উত্তেজনার পরিপ্রেক্ষিতে পরমাণু চুক্তি রক্ষায় ইউরোপীয় দেশগুলোর ওপর নতুন করে চাপ তৈরি করছে ইরান। চাপ হিসেবে আগামী ১০ দিনের মধ্যে ইউরোপীয় দেশগুলোর সঙ্গে বিদ্যমান পরমাণু চুক্তি থেকে বেরিয়ে নিজেদের ইউরেনিয়াম মজুদ ও সমৃদ্ধকরণ মাত্রা বাড়ানোর ঘোষণা দিয়েছে ইরান।





   ইউরেনিয়াম মজুদ করবে ইরান, অতিরিক্ত সেনা পাঠাবে যুক্তরাষ্ট্র
যুক্তরাষ্ট্রের চাপানো অর্থনৈতিক অবরোধ ও দেশটির সঙ্গে চলমান উত্তেজনার পরিপ্রেক্ষিতে পরমাণু চুক্তি রক্ষায় ইউরোপীয় দেশগুলোর ওপর নতুন করে চাপ তৈরি করছে ইরান। চাপ হিসেবে আগামী ১০ দিনের মধ্যে ইউরোপীয় দেশগুলোর সঙ্গে বিদ্যমান পরমাণু চুক্তি থেকে বেরিয়ে নিজেদের ইউরেনিয়াম মজুদ ও সমৃদ্ধকরণ মাত্রা বাড়ানোর ঘোষণা দিয়েছে ইরান।





   আদালতে মারা গেলেন মিশরের সাবেক প্রেসিডেন্ট মোরসি
মিশরে ২০১৩ সালে সামরিক অভ্যুত্থানে ক্ষমতাচ্যুত হওয়ার পর বিচারাধীন প্রেসিডেন্ট ড. মোহাম্মদ মুরসির ‘আকস্মিক মৃত্যু’ হয়েছে।  সোমবার রাতে কায়রোতে আদালতকক্ষে একটি মামলার বিচার চলার সময় সংজ্ঞা হারানোর পর তিনি মারা যান। মুরসির বয়স হয়েছিল ৬৭ বছর। মিশরের রাষ্ট্রীয় টেলিভিশন এ তথ্য জানায়।






  এই বিভাগ থেকে আরও সংবাদ

   ভূমিকম্পে কেঁপে উঠলো ভারত
   মিয়ানমারের বিরুদ্ধে দায়েরকৃত মামলার শুনানি ডিসেম্বরে
   পুরুষদের জন্য ‘কন্ট্রাসেপটিভ ইনজেকশন’ আবিস্কার ভারতে
   এয়ার অ্যাম্বুলেন্সে লন্ডন গেলেন নওয়াজ শরিফ
   হাসপাতালে ট্রাম্প, গুঞ্জন
   জঙ্গি হামলায় মালির ২৪ সেনা নিহত
   পাকিস্তানে সড়ক দুর্ঘটনায় নিহত ২৪
   যুক্তরাষ্ট্রে পৃথক বন্দুক হামলায় নিহত ৭
   বাবরি মসজিদ : রায় বাতিল চেয়ে রিভিউ করবে মুসলিম ল বোর্ড
   মঙ্গলবার লন্ডনে যাচ্ছেন নওয়াজ শরিফ
   হংকংয়ে বিশ্ববিদ্যালয় ঘিরে রাতভর সংঘর্ষ
   খাবার পরিবেশন করছেন ওবামা
   হংকংয়ে চীনের সেনাবাহিনী মোতায়েন
   বাবরি মসজিদের রায় নিয়ে রিভিউর দাবি জোরালো
   পাকিস্তানে পুলিশের গাড়ি লক্ষ্য করে হামলা
   রোহিঙ্গা গণহত্যা : আইসিসির তদন্ত প্রত্যাখ্যান মিয়ানমারের
   পানিতে তলিয়ে গেছে ভেনিস নগরী, জরুরি অবস্থা ঘোষণা
   ইন্দোনেশিয়ায় শক্তিশালী ভূমিকম্প, সুনামি সতর্কতা জারি
   ক্যালিফোর্নিয়ায় একটি হাইস্কুলে বন্দুকধারীর হামলায় দুইজন নিহত
   রোহিঙ্গা গণহত্যা নিয়ে সুচির বিরুদ্ধে প্রথম মামলা
   গাজায় ইসরাইলের বিমান হামলায় একই পরিবারের ৬ সদস্য নিহত
   ৮০ বছরের অটুট ভালবাসা
   পদত্যাগ করলেন বলিভিয়ার প্রেসিডেন্ট
   কারামুক্ত হলেন লুলা ডি সিলভা
   ইরাকে পুলিশের গুলিতে ৭ বিক্ষোভকারী নিহত
   পরিচয় মিলেছে লরিতে মৃত ৩৯ জনের
   দ্য বার্লিন ওয়াল পতন দিবস আজ
   মহাকাশে কেন্দ্রে কৃত্রিম পদ্ধতিতে গরুর মাংস তৈরি করলেন বিজ্ঞানীরা
   বাবরি মসজিদের জায়গায় মন্দির, মসজিদের জন্য আলাদা জমি
   গান্ধী পরিবারের বিশেষ নিরাপত্তা বাতিল


  পুরনো সংখ্যা