logo
   প্রচ্ছদ  -   খেলার পাতা

টেস্ট দলে মুশফিকের বদলে কে?
Posted on Mar 20, 2024 11:40:13 PM.

টেস্ট দলে মুশফিকের বদলে কে?

শ্রীলঙ্কার বিপক্ষে টেস্টে মুশফিকুর রহিমের বদলি হবেন কে? সিলেট আর্ন্তজাতিক স্টেডিয়ামে আগামী ২২ মার্চ থেকে শ্রীলঙ্কার বিপক্ষে যে টেস্ট শুরু হচ্ছে, তাতে ডান হাতের বুড়ো আঙুলের চোটে ছিটকে পড়া মুশফিকের বদলে কাকে নেওয়া হবে? তা জানতে ভক্ত ও সমর্থকদের কৌতুহলের অন্ত নেই।

মিডল অর্ডারে মুশফিকের মত পরীক্ষিত ও অভিজ্ঞ পারফরমারের শূন্যতা দলের জন্য বড় ধাক্কা। যাকে তাকে দিয়ে মুশফিকের জায়গা ভরাট সম্ভব না। তাই নির্বাচকরা বিকল্প খোঁজায় ব্যস্ত।

তবে জানা গেছে, বিসিবি শিগগিরই প্রেস রিলিজ অকারে জানিয়ে দেবে, লঙ্কানদের বিপক্ষে টেস্টে মুশফিকের বদলে কাকে নেওয়া হচ্ছে।

এদিকে টিম ম্যানেজমেন্ট ও নির্বাচকরা মুখ ফুটে কিছু না বললেও বিসিবি ও ক্রিকেট পাড়ায় জোর গুঞ্জন, নুরুল হাসান সোহানকেই বেছে নিতে পারেন নির্বাচকরা।

গত বছর ডিসেম্বরে শেরে বাংলায় নিউজিল্যান্ডের বিপক্ষে শেষ টেস্টেও বাংলাদেশের একাদশে ছিলেন সোহান। কিন্তু ব্যাট হাতে সে টেস্টে চরম ব্যর্থ ছিলেন সোহান। দুই ইনিংসে ৭ ও ০ রানে আউট হয়েছিলেন।

তাই টেস্ট দলে জায়গা হারিয়েছেন। এর মধ্যে বিপিএলে মোটামুটি পারফরম করেছেন। তবে প্রিমিয়ার লিগে সোহানের ব্যাটে রানের ফল্গুধারা। এ পর্যন্ত একটি সেঞ্চুরি ও ২ হাফসেঞ্চুরিসহ (৩১, ৮০, ১০১ ও ৭২) ৪ ম্যাচে ২৮৪ রান করে রান তোলায় ওপরের দিকেই আছেন সোহান।

যেহেতু তিনি উইকেটকিপিংটাও করেন। তাই রিজার্ভ কিপার হিসেবেও মুশফিকের বিকল্প হিসেবে অনেকের চেয়ে এগিয়ে সোহান।

এদিকে বঙ্গবন্ধু স্টেডিয়াম পাড়ায় আছে আরেক গুঞ্জন। শ্রীলঙ্কার বিপক্ষে স্বেচ্ছায় ছুটি নিয়ে সিরিজ না খেলা সাকিব আল হাসান নাকি গতকাল মঙ্গলবার বিসিবি প্রধান তথা ক্রীড়ামন্ত্রী নাজমুল হাসান পাপনের সঙ্গে মন্ত্রণালয়ে দেখা করে টেস্ট খেলার আগ্রহ প্রকাশ করেছেন।

বিসিবির খব উচ্চ পর্যায়ের কোনো শীর্ষ কর্তা এ সম্পর্কে কোন মন্তব্য না করলেও ক্রীড়া মন্ত্রণালয় সংশ্লিষ্ট সূত্রে এমনটিই জানা গেছে। কাজেই শেষ মুহূর্তে অতি নাটকীয় কিছু ঘটলে অবাক হওয়ার কিছু থাকবে না।